নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

দৃষ্টি আকর্ষণ।

১২ ই অক্টোবর, ২০২৩ রাত ২:৩২

প্রিয় ব্লগার,
শুভেচ্ছা জানবেন। প্রথমেই আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই নানান প্রতিকূলতা স্বত্তেও ব্লগ ব্যবহার করার জন্য। বিশেষ করে নানা ধরনের কারিগরী ত্রুটি থাকা স্বত্তেও আপনারা নিয়মিত ব্লগিং করছেন। আপনাদের এই অদম্য মনোভাবই হয়ত এই ব্লগটিকে এখনও টিকে রাখার পেছনে অন্যতম কারণ। আমাদের পাশে থাকার জন্য আপনাদের সবাইকে জানাই আন্তরিক ধন্যবাদ।

এবার ডিসেম্বর মাসে সামহোয়্যারইন ব্লগের জন্মদিন এবং ব্লগ দিবসকে কেন্দ্র আমরা কিছু পরিকল্পনা নিয়েছি যা খুব দ্রুত আপনাদের সামনে আমরা উপস্থাপন করব। পাশাপাশি বিভিন্ন সময়ে আয়োজিত নানা ধরনের প্রতিযোগিতার ফলাফল এবং পুরুষ্কার প্রদানের বিষয়টিকে প্রাধান্য দিয়ে এই আয়োজনটি আমরা করতে যাচ্ছি। উল্লেখ্য যে, যে সকল ব্লগার গত বছর ব্লগ দিবসকে কেন্দ্র করে নিবন্ধন করেছেন, তাঁদের তালিকা আমাদের কাছে সংরক্ষিত রয়েছে। যারা গত বছর নিবন্ধন করেছেন তাঁদের নতুন করে নিবন্ধনের প্রয়োজন পড়বে না। এই সংক্রান্ত বিস্তারিত নোটিস আমরা পরবর্তীতে প্রদান করব।

আমরা গত বেশ কিছুদিন যাবত চেষ্টা করছি আমাদের এই সাইটিকে আপনাদের জন্য আরো সহজ বা ত্রুটিমুক্তভাবে উপস্থাপন করার জন্য। কিন্তু আমাদের এই সাইটটি ডেভলপের সাথে যারা যুক্ত ছিলেন তারা প্রত্যেকেই নিজ নিজ পেশায় অত্যন্ত ব্যস্ত থাকার কারনে যে গতিতে এই কাজটি সম্পন্ন হবার কথা ছিলো তার তুলনায় বেশ ধীর গতিতে সম্পন্ন হচ্ছে। উল্লেখ্য যে, কিছু সুনির্দিষ্ট কারনে আমরা আমাদের নিজস্ব টিম ছাড়া অন্য কোন পেশাদার ব্যক্তি বা টিমকে এই সাইটটিতে প্রয়োজনীয় সংস্কারের কাজে সংযুক্ত করছি না। তথাপি আমরা প্রত্যাশা করছি বেশ দ্রুতই আমরা কিছু উল্লেখ্যযোগ্য পরিবর্তন বা সংস্কারের কাজ সম্পন্ন করতে পারব।

পাশাপাশি, গ্রামীন মোবাইল নেটওয়ার্ক থেকে সামহোয়্যারইন ব্লগে প্রবেশের বিষয়টি নিশ্চিত করার জন্য আমাদের চেষ্টা অব্যহত রয়েছে।কিন্তু কোথাও একটি অদৃশ্য বাঁধার কারনে আমরা সফল হতে পারছি না। এই সংক্রান্ত কোন আপডেট পেলে আমরা আপনাদের সাথে তা শেয়ার করব। আমরা মনে করি, মানুষের মত প্রকাশের স্বাধীনতার উপর যে কোন ধরনের অন্যায় প্রভাব বিস্তার করার অপচেষ্টা অচিরেই বন্ধ হবে।

প্রিয় ব্লগার,
আমরা বিভিন্ন সময়ে ব্লগারদের কাছ থেকে বিভিন্ন মন্তব্য, পোস্ট বা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্লগ টিমের ব্যাপারে নানা ধরনের প্রশ্ন, মতামত, পরামর্শ এবং অভিযোগ পাই। ২০১৪ সালের পর থেকে আমাদের নিজস্ব সিদ্ধান্ত অনুসারে, আমি ব্লগার কাল্পনিক_ভালোবাসা ব্লগ টিমের পক্ষ থেকে প্রকাশ্যে সামনে এসে ব্লগ সংক্রান্ত নানা বিষয় ও প্রশ্নে আনুষ্ঠানিক বক্তব্য প্রদান করি। ব্লগ টিমে আমি মডারেট হিসাবে দায়িত্ব পালন করছি। ইতিপুর্বে আমাদের ব্লগ টিমে দশ থেকে বারো জন কাজ করলেও বর্তমানে এই সংখ্যাটি তিনে নেমে এসেছে। আমরা সংগত কারনেই বাকি দুইজনের পরিচয় প্রকাশ করছি না।

ব্লগারদের সবচেয়ে আস্থার জায়গা ব্লগের সঞ্চালক বা মডারেটর। একজন মডারেটর ব্লগ সংক্রান্ত বিভিন্ন ইস্যুতে প্রধানত ব্লগের নীতিমালা , ব্লগীয় সংস্কৃতি, কমিউনিটি ব্লগে মত প্রকাশের বৈচিত্রময়তা ইত্যাদি বিষয় মাথায় রেখে সর্বজনীন সিদ্ধান্ত গ্রহণ করেন এবং ব্লগ পরিচালনা করেন। খুব স্বাভাবিকভাবে একজন মডারেটর সকল ব্লগারদের প্রত্যাশা পূরন করতে পারেন না। ফলে মডারেটর নিয়ে অনেকের নানা ধরনের অভিযোগ বা পরামর্শ রয়েছে।

আমরা সম্মানিত ব্লগারদের কাছ থেকে মডারেটর, মডারেশন সম্পর্কে যে কোন মতামত বা অভিযোগ বা পরামর্শ এই পোষ্টের মাধ্যমে বিনা দ্বিধায় জানতে চাই। এই ক্ষেত্রে মডারেটরকে কোন ব্যক্তি বিশেষ হিসাবে বিবেচনা না করার অনুরোধ রইল। মডারেটরের কার্যক্রমকে জবাবদিহীতার আওতায় আনা বা আরো পেশাদারিত্ব বৃদ্ধি করার জন্য আপনাদের মতামত ভীষণ গুরুত্বপূর্ন।

তাই এই সংক্রান্ত যে কোন পরামর্শ বা মতামত বা অভিযোগ বিনা দ্বিধায় আমাদেরকে জানান।

বিনীত,
ব্লগ টিম।

মন্তব্য ৪৮ টি রেটিং +২১/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ১২ ই অক্টোবর, ২০২৩ রাত ৩:২৮

হাসান কালবৈশাখী বলেছেন:
সামহোয়্যারইন ব্লগের জন্মদিনের শুভেচ্ছা।

১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে।

২| ১২ ই অক্টোবর, ২০২৩ রাত ৩:৪৬

ঋণাত্মক শূণ্য বলেছেন: মডু হিসাবে আম্রে নিয়া ন্যান! :) ;)

১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ, আমাদের টিমের অংশ হতে চাওয়ার জন্য।

৩| ১২ ই অক্টোবর, ২০২৩ রাত ৩:৫৮

শ্রাবণধারা বলেছেন: ব্লগের জন্মদিনে আগাম শুভেচ্ছা।

মডারেটর নিয়ে কোন অভিযোগ তো নেইই, বরং একটা কমপ্লিমেন্ট আছে! ইদানীং সোশ্যাল মিডিয়া বা বিভিন্ন গ্রুপে ধর্মান্ধ উৎসাহী ব্যক্তিদের সংখ্যা এত বেড়ে গেছে যে মাঝে মাঝে ভাবি সামহোয়্যারইন ব্লগ কি করে ধর্মান্ধদের বলয় থেকে নিজেকে রক্ষা করে মুক্ত আলোচনার ক্ষেত্র হিসেবে ব্লগটাকে মোটামুটি প্রতিষ্ঠা করতে পেরেছে! এটা একটা বড় সাফল্য বলে আমি মনে করি।

১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে আন্তরিক ধন্যবাদ আপনার মতামতের জন্য।

৪| ১২ ই অক্টোবর, ২০২৩ ভোর ৪:০৮

এস এম মামুন অর রশীদ বলেছেন: সামহয়্যার-ইনের প্রতিষ্ঠাতা নরওয়ের নাগরিক, গ্রামীণফোনের সিংহভাগ মালিকানা নরওয়ের। সমস্যা কোথায়? অদৃশ্য বাঁধা বলে গ্রামীণফোনের উপর সূক্ষ্ম দোষ চাপালে তো হবে না। কোনো কারণ ছাড়া কোনো নেটওয়ার্ক তো কোনো ওয়েবসাইট ব্লক করবে না।

১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে ধন্যবাদ আপনার মতামতের জন্য। আমরা গ্রামীন ফোনের উপর দোষ চাপাচ্ছি না। আমরা মনে করি যে বিশেষ মহলের নির্দেশে সামহোয়্যারইন ব্লগকে বন্ধ করে দেয়া হয়েছিলো, তারা এর পিছনে কলকাঠি নাড়ছে।

৫| ১২ ই অক্টোবর, ২০২৩ ভোর ৪:১৪

জ্যাক স্মিথ বলেছেন: আমি এই ব্লগের সাফল্য কামনা করছি।

১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অসংখ্য ধন্যবাদ।

৬| ১২ ই অক্টোবর, ২০২৩ ভোর ৫:২৯

ইসিয়াক বলেছেন: সামহোয়্যারইন ব্লগের প্রতি আমার ভালোবাসা অফুরন্ত ভালোবাসা। সকল বাধা অচিরেই দুর হোক এই কামনা করি।
শুভকামনা সতত।

১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অসংখ্য ধন্যবাদ।

৭| ১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ৭:১৪

জগতারন বলেছেন:

"সামু" ব্য়ব্লগের ক'টি টাইরান্ট বাদে প্রায় সকলের প্রতি আমার সুভেচ্ছা রহিল।

১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ।

৮| ১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:২৮

জগতারন বলেছেন:
ব্য়ব্লগের = ব্লগের।

৯| ১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:৩০

শার্দূল ২২ বলেছেন: জন্মদিনের শুভেচ্ছা এবং শুভ কামনা সব সময়।

১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অসংখ্য ধন্যবাদ।

১০| ১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:১০

শূন্য সারমর্ম বলেছেন:


অগ্রীম শুভেচ্ছা।

১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অসংখ্য ধন্যবাদ।

১১| ১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:১৩

ঢাবিয়ান বলেছেন: সামু ব্লগ ও ব্লগ কতৃপক্ষ নিয়ে কোন অভিযোগই নেই। ব্লগে একটি বলিষ্ঠ নীতিমালা রয়েছে। ব্লগ কতৃপক্ষ সেই নীতিমালা অনুসারে খুবই সুন্দরভাবে এই ব্লগকে পরিচালনা করছে।

যেহেতু আপনি পরামর্শের কথা উল্ল্যেখ করেছেন , তাই উপদেশ দেয়ার এই সুবর্ন সুযোগ হারাতে চাই না। ব্লগ মডারেটর কখনই সবাইকে খুশী করতে পারবে না। আসলে কোন মানুষই তা পারে না। তাই ব্লগাররা কে কি ভাবল, কি বলল তা নিয়ে ব্লগ মডারেটেরের কোন কৈফয়ত দেবার প্রয়োজন দেখি না। কা-ভা দেখা যায় মাঝেমাঝেই ধৈর্য হারিয়ে অনেক ব্লগারের সাথে ক্যচালে জড়িয়ে পড়ে , যেটা কোনভাবেই কাম্য নয় ।কা-ভাকে নিরাবতা অবলম্বন করে ইগনোর করতে হবে অহেতুক উস্কানিমুলক কমেন্ট। ব্লগারদের কোন অভিযোগ থাকলে তাদেরকে ইলেইল করার আহবান জানানো হোক। সেখানে মডু নীতিমালা অনুসারে ব্যখ্যা করতে পারে। যাদের ব্যখ্যা পছন্দ হবে না, তাদের জন্য এই ব্লগ নয় । এটাই প্রফেশনালিজম বলে আমি মনে করি।

১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার মতামত ও পরামর্শের জন্য আন্তরিক ধন্যবাদ।

১২| ১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:১৮

খায়রুল আহসান বলেছেন: এই 'জানতে চাওয়া'র জন্য 'ব্লগ টীম'কে ধন্যবাদ। আশাকরি, পাঠকদের কাছ থেকে কিছু সার্বজনীনভাবে কাম্য এবং প্রয়োগযোগ্য সুপারিশ এবারে পাওয়া যাবে।

এত বিশাল একটা ব্লগের মডারেশন প্যানেলে মাত্র তিনজন সদস্য! এটা একটা দুঃসাধ্য কাজ বটে। তবুও আমি বলবো, আমার দৃষ্টিতে বিদ্যমান পরিস্থি্তিতে ব্লগ ভালোই চলছে। কারিগরি ত্রুটির কথা যখন স্বীকার করেই নিয়েছেন, তখন এ নিয়ে আর কিছু বলতে চাই না। তবে মডারেটর প্যানেলে আরও অন্ততঃ দুই জন সদস্য নিলে ভালো হতো বলে মনে করি। আর প্রথম পাতায় প্রবেশ প্রত্যাশীদেরকে বেশিদিন ঝুলিয়ে রাখবেন না। প্রথম পাতায় প্রবেশ পাওয়াটা প্রায় সব নতুন রেজিস্ট্রেশন করা ব্লগারদের জন্য একটা স্বপ্ন হয়ে থাকে। দীর্ঘদিন ঝুলে থাকলে তাদের স্বপ্নভঙ্গ হয়। নির্বাচিত পোস্ট এর তালিকা নিয়মিতভাবে আপডেট করবেন। কোন প্রতিযোগিতার আয়োজন করে থাকলে খুব দ্রুতই, প্রতিযোগীরা প্রতিযোগিতার কথা ভুলে যাবার আগেই, তাদের প্রাপ্য পুরস্কারটি বিতরণের ব্যবস্থা করবেন। খুব ঘটা করে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করতে হবে, তা নয়। এক কাপ কফি'র জন্য পুরস্কারপ্রাপ্তদেরকে আমন্ত্রণ জানিয়ে পুরস্কারটি হস্তান্তর করে ছবিসহ ব্লগে একটা পোস্টের মাধ্যমে তা সবাইকে জানিয়ে দেয়া যেতে পারে। এমন কি, পুরস্কারটি ক্যুরিয়ার করেও পাঠানো যেতে পারে। পুরস্কার দিতে দেরি করলে প্রতিযোগিতার আয়োজনকে মেকি বলে মনে হতে পারে।

সামহোয়্যারইন ব্লগের জন্মদিন উপলক্ষে সকল ব্লগার, মডারেটর এবং ব্লগ পরিচালনাকারী কর্তৃপক্ষীয় সদস্যদেরকে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা জানাচ্ছি।

১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার মতামত ও পরামর্শের জন্য আন্তরিক ধন্যবাদ।

১৩| ১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১১:০০

অপু দ্যা গ্রেট বলেছেন:

গত বার জন্মদিনে উপস্থিত হতে পারিনি। এবার মিস করব না। যত কাজ থাকুক এবার উপস্থিত হব।

ব্লগের ব্যাপারে বলতে হলে নির্বাচিত পোস্ট গুলো দ্রুত যুক্ত হলে ভাল হয়। তাছাড়া নতুন ব্লগাদের ক্ষেত্রে আমার মনে হয় মন্তব্যের প্রতি উত্তর দেয়ার ব্যাপারে কাজ করা যেতে পারে। কারণ অনেকেই আছেন মন্তব্যের প্রতি উত্তর দেন না। যেটা বেশ দৃষ্টিকটু বলে আমার মনে হয়।

এছাড়া লেখা বোল্ড বা ইটালিক করার ক্ষেত্রে অনেক সময় প্রিভিউ দেখে ঠিক করতে হয়। এটা যদি বডিতেই ঠিক করার কোন অপশন রাখা যায় তবে সেটা ভাল হয়। শুধু বোল্ড বা ইটালিক নয়, কোটা বা অন্যান্য সম্পাদনার ক্ষেত্রেও এটা লেখার সময় করা গেলে বেশ ভাল হবে বলে আমি আশা করি।

টিমের জন্য শুভ কামনা।

১৪| ১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১১:২৯

মনিরা সুলতানা বলেছেন: আমি উৎসাহিত :)
ধন্যবাদ ব্লগ টিম।

১৫| ১২ ই অক্টোবর, ২০২৩ সকাল ১১:৩৬

শাহ আজিজ বলেছেন: লেখার সংখ্যা এতই কমে গেছে যে সারা রাত ঘুমিয়ে সকালে দেখি একই পোস্ট ঝুলছে । ব্লগারদের এখন থেকে দুটি পোস্ট দেওয়ার অনুমোদন চাই । এটা সীমিত সময়ের জন্য ।

১৬| ১২ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৪১

মহাজাগতিক চিন্তা বলেছেন: যাদের লেখা প্রথম পাতায় আসে না তাদের লেখা সাধারণ পাতায় প্রকাশের ব্যবস্থা করা হোক। তাহলে কেউ ইচ্ছা করলে সাধারণ পাতা থেকে তাদের লেখা দেখে মন্তব্য করতে পারবে। নতুবা তাদের ব্লগে ঢুকে ঢুকে তাদের লেখা পড়া খুব মুশকিলের বিষয় হয়ে পড়ে।

১৭| ১২ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৫৫

কাছের-মানুষ বলেছেন: যেভাবে চলছে সেভাবেই চলুক ব্লগ। তবে গ্রামীণ ফোনের ইউজার মনে হয় দেশে বেশী, এই সমস্যার সমাধান দ্রুত করতে পারলে ভাল।

১৮| ১২ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১:০৭

মোঃ মাইদুল সরকার বলেছেন:
নতুন লেখকদের বা ব্লগারদের প্রথম পাতায় এক্সেস দেয়া জরুরী(যা তুলনামুলক কিছুটা ভাল লিখে)।

১৯| ১২ ই অক্টোবর, ২০২৩ দুপুর ২:৪১

পদাতিক চৌধুরি বলেছেন: ব্লগের জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা। সমস্যা হাজারো। কিন্তু কি আর করার। আমরাও একপ্রকার পাহাড়িদের মতো ব্লগে ঢোকার কষ্ট সংকুল জীবনকে মেনে নিয়েছি।

২০| ১২ ই অক্টোবর, ২০২৩ দুপুর ২:৪৭

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় কা. ভা. ভাই ডেটটা জানালে মৈত্রী এক্সপ্রেসে একবার চেষ্টা করে দেখতাম।

২১| ১২ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৫৫

মিরোরডডল বলেছেন:




সামু ব্লগের জন্মদিনের এখনও বহু দেরি!!!
তখন শুভেচ্ছা জানাবো :)

এখন শুধু এইটুকু বলবো, কোন অভিযোগ বা পরামর্শ নেই।
যেভাবে চলছে, ভালো চলছে।

অন্যদের কথা জানি না, আমিতো আড্ডা দিতেই আসি :)
সামু টিমের সবাইকে থ্যাংকস এবং কৃতজ্ঞতা আমাদের প্রতিদিনের অবসরের জন্য এতো সুন্দর আড্ডাস্থলের ব্যবস্থা করেছে।


২২| ১২ ই অক্টোবর, ২০২৩ রাত ১০:১৮

ডঃ এম এ আলী বলেছেন:

সামহোয়্যারইন ব্লগের জন্মদিনের শুভেচ্ছা

২৩| ১২ ই অক্টোবর, ২০২৩ রাত ১০:২৭

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: মডারেটর সম্পর্কে মাঝে মাঝে অভিযোগ দেখতে পাই ।
......................................................................................
এই বিষয়ে আপগ্রেড চাইলে অবশ্যই চিন্হিত বিষয় সমূহের উপর
এক পাতার প্রশ্ন তৈরী করে ব্লগারদের মতামত নিতে পারেন ।
যেখানে নির্ভয়ে পরিচয় প্রকাশ না করে পাঠাবে ।
তাহলেই নিরপেক্ষ উত্তর খুঁজে পাবেন ।
বিগত ডিসেম্বর মাসে সামহোয়্যারইন ব্লগের জন্মদিন এবং ব্লগ দিবসকে কেন্দ্র
করে আমি বিকাশে রেজিষ্শট্রেশন করেছিলাম ।
তবে দু:খের বিষয় আগত ডিসেন্মরে আমি দেশে থাকবনা ।
আগত ডিসেম্বর মাসে সামহোয়্যারইন ব্লগের জন্মদিন উপলক্ষ্যে অগ্রীম শুভেচ্ছা থাকল ।

২৪| ১২ ই অক্টোবর, ২০২৩ রাত ১১:৩১

নিমো বলেছেন: কোডার নামধারী পাকিস্তানের পতাকাবাহী বরাহ শাবকটিকে পোষার সুনির্দিষ্ট কারনটি একটু জানান।

১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:০৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। এই বিষয়ে আমাদের কাছে এই মুহুর্তে কোন তথ্য নেই। যদি আপনার কোন সুনির্দিষ্ট অভিযোগ থাকে, তাহলে আমাদেরকে তা জানান। যদি এমন কোন ব্লগার থেকে থাকেন, যারা বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, ইতিহাস সংক্রান্ত সত্যকে অস্বীকার করে, বিরুদ্ধাচারণ করে, অসম্মান করে অথবা সত্যের অপলাপ করে বলে প্রমানিত হন, তাহলে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহন করব।

২৫| ১৩ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:৫৬

রাজীব নুর বলেছেন: আপনাকে আন্তরিক ধন্যবাদ।
সামুতে আছি। থাকবো। আশা করি আমার প্রতি সুনজর রাখবেন। ভুলটুল করলে শুধরে দিবেন।

২৬| ১৩ ই অক্টোবর, ২০২৩ ভোর ৪:২৬

ক্লোন রাফা বলেছেন: কা. ভা. আমার সমস্যাটির সমাধান কি করা যায়?
লগইন ইনফরমেশনে হারিয়ে ফেলছি । যে ইমেইলে একাউন্ট ছিলো সেটা ব্যাবহার করতে পারছিনা। ফোন নাম্বারও নেই পুর্বেরটা।
আমার নতুন ইমেইলে কি লগইন ইনফরমেশনগুলো দেওয়া যাবে?
ধন্যবাদ।
ব্লগ দিবসের জন্য শুভেচ্ছা রইল।
দেখি আপনার দৃষ্টি আকর্ষন করা যায় কি না‼️

১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: প্রিয় রাফা! আপনাকে দীর্ঘদিন পর দেখে আমি ভীষন আনন্দিত। আমরা আপনার এই সমস্যাটির ব্যাপারে শুনেছি। কিন্তু সম্ভবত আপনার আইডি থেকে এই সংক্রান্ত সরাসরি কোন মেইল পাই নি। ফলে অন্য কেউ অনুরোধ জানালে আমরা একটু সর্তকতা অবলম্বন করি। তাই আপনার সমস্যাটির ব্যাপারে আমরা কোন উদ্যোগ গ্রহন করি নি।

আপনি দ্রুত আমাদের ফিডব্যাকে [email protected] এই ঠিকানায় মেইল করুন। আপনার মেইল পেলেই আমরা এই সংক্রান্ত কাজ শুরু করব।

আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা এবং আবারও ব্লগে স্বাগতম জানাই।

২৭| ১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:২০

নিমো বলেছেন: লেখক বলেছেন: ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। এই বিষয়ে আমাদের কাছে এই মুহুর্তে কোন তথ্য নেই। যদি আপনার কোন সুনির্দিষ্ট অভিযোগ থাকে, তাহলে আমাদেরকে তা জানান। যদি এমন কোন ব্লগার থেকে থাকেন, যারা বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, ইতিহাস সংক্রান্ত সত্যকে অস্বীকার করে, বিরুদ্ধাচারণ করে, অসম্মান করে অথবা সত্যের অপলাপ করে বলে প্রমানিত হন, তাহলে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহন করব।
view this link

১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ৩:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আবারও ধন্যবাদ আপনাকে। উক্ত ব্লগারকে নীতিমালার আওতায় আনা হয়েছে।

২৮| ১৪ ই অক্টোবর, ২০২৩ ভোর ৬:৩৫

আহমেদ জী এস বলেছেন: কাল্পনিক_ভালোবাসা,



অনিবার্য্য কারনে গত ক'টা দিন ব্লগে আসা হয়নি তাই আপনার এই পোস্টটি সময়মতো দেখিনি।
ব্লগ কর্তৃপক্ষ আর সকল ব্লগারদের ব্লগের জন্মদিনের শুভেচ্ছা।

১২ নম্বর মন্তব্যে সহ-ব্লগার খায়রুল আহসান এর সাথে সহমত। সাথে এটাও যোগ করছি - নোটিফিকেশন আর সাম্প্রতিক যারা ব্লগ দেখেছেন এ দু'টোর প্রায় নিস্ক্রিয়তার দিকটিতেও নজর দেয়া উচিৎ। মোটা দাগে, ব্লগের কারিগরী ত্রুটি যতোটা সম্ভব কমিয়ে আনা গেলে ব্লগটি আবারও আগের মতো সচল হতে পারে।

মডারেশন সহ ব্লগ কর্তৃপক্ষকে নিয়ে প্রশ্ন বা অভিযোগ করার কিছু তো নেই-ই বটে বরং শত প্রতিকূলতার মাঝেও তারা যে ব্লগটিকে টিকিয়ে রাখতে পেরেছেন সেটাই ব্লগারদের অনেক অনেক পাওয়া। নইলে আমাদের এখানকার এই সব কথাগুলো আমরা সবাইকে জানাতুম কিভাবে ?

সামু দীর্ঘজীবি হোক...............

২৯| ১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:৩২

ক্লোন রাফা বলেছেন: আমার আইডি থেকে মেইল করার চেষ্টা সফল হয়নি । জানিনা কেনো যাচ্ছেনা , দেখি আপনার দেওয়া লিংক ব্যাবহার করে পারি কিনা।
মনে রেখেছেন জেনে খুশি হলাম।
ধন্যবাদ, কা.ভালোবাসা

১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার এই আইডির প্রথম পাতায় এক্সেস দেয়া হয়েছে।

৩০| ১৬ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:৪৭

নিমো বলেছেন: এস এম মামুন অর রশীদ বলেছেন: কোনো কারণ ছাড়া কোনো নেটওয়ার্ক তো কোনো ওয়েবসাইট ব্লক করবে না।
সামুর এসএসএল সার্টিফিকেটে ঝামেলা আছে।
লেখক বলেছেন: আমরা মনে করি যে বিশেষ মহলের নির্দেশে সামহোয়্যারইন ব্লগকে বন্ধ করে দেয়া হয়েছিলো, তারা এর পিছনে কলকাঠি নাড়ছে।
সামুর এসএসএল সার্টিফিকেটে ঝামেলা আছে। আপনারাই বিশেষ মহল এবং কলকাঠিও আপনাদের কাছেই।

৩১| ২৭ শে অক্টোবর, ২০২৩ রাত ১:২৮

জিকোব্লগ বলেছেন:



১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:০৪

লেখক বলেছেন: ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। এই বিষয়ে আমাদের কাছে এই মুহুর্তে কোন তথ্য নেই। যদি আপনার কোন সুনির্দিষ্ট অভিযোগ থাকে, তাহলে আমাদেরকে তা জানান। যদি এমন কোন ব্লগার থেকে থাকেন, যারা বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, ইতিহাস সংক্রান্ত সত্যকে অস্বীকার করে, বিরুদ্ধাচারণ করে, অসম্মান করে অথবা সত্যের অপলাপ করে বলে প্রমানিত হন, তাহলে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহন করব।

- ব্লগেতো গেছো দাদা আইডি প্রতিনিয়ত বাংলাদেশ বিদ্বেষ ছড়াচ্ছে ও ব্যক্তি আক্রমন করছে ।

আপনার দৃষ্টি আকর্ষণ করছি। ধন্যবাদ।

৩২| ২৮ শে অক্টোবর, ২০২৩ রাত ১:০০

ঠাকুরমাহমুদ বলেছেন:



২০২৪ সন খুব সম্ভব আমাদের সাধারণ দেশবাসীর জন্য ভালো সময় হবে না। আমাদের দেশের দুই কন্ট্রাক্টর ও তাঁদের সান্ডাপান্ডা কন্ট্রাক সাইন নিয়ে আগামী নভেম্বর, ২০২৩ থেকে দেন দরবার শুরু করবে। সমাবেশ, পাল্টা সমাবেশ, কাউন্টার সমাবেশ চলতেই থাকবে।

৩৩| ২০ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:৩২

আরোগ্য বলেছেন: অনুগ্রহপূর্বক ব্লগের সম্মানিত মডারেটরের কাছে সাহায্য চাচ্ছি। আগেও একবার বলেছিলাম। আমি আমার ডিলিট করা পোস্ট গুলো থেকে তিন চারটা পোস্ট মন্তব্যসহ ফিরে পেতে চাই। অন্যগুলো দরকার নেই, ওগুলো পেলে আবারও ডিলিট দিতে হবে। যেগুলো ফেরত পেতে চাই সেগুলোর নাম নিচে লিখে দিচ্ছি।আর আনুমানিক সময় ২০১৮ এর শেষ কিংবা ২০১৯ এর শুরু।

১. বাহারি পুরান ঢাকা

২. কারাগার (পুরুষসত্ত্বা)

২.কারাগার ( নারীসত্ত্বা)

৩. ঢেউ ( ছোটগল্প)

আশা করি মডারেটর এবার সাহায্য করে উপকৃত করবেন। অগ্রিম কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.