নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

বলা হয়নি ভালবাসি (শেষ পর্ব)

০৫ ই ডিসেম্বর, ২০১১ রাত ৯:৪৪

প্রথম পর্ব

২য় পর্ব



তারপর আমাদের দেখা হতে থাকে নিয়োমিত । কথা হত দিনের পর দিন । রাতের পর রাত । একটা দিনও নেই যে আমরা দেখা করি নি । এমন একটা রাত নেই যে আমরা ফোনে কথা বলি নি ।

এক দিনের কথা । প্রায় ২ টা পর্যন্ত কথা বলে ফোন রেখেছি । ঘুমিয়েছি ।

আবার ফোন । সময় দেখলাম সাড়ে তিন টা ।

“কি হল ?”

“ বিরক্ত করলাম ?”

“ না বল ।“

“ আমার ঘুম অসছে না । আমার সাথে জেগে থাকবে ?”

তারপর সারা রাত ওর সাথে কথা বলি । কি চমৎকার দিনই ছিল সেগুলো ।

সপ্তা খানেক আগেও আমাদের এরকম দিন গেছে । আমি তো লিয়ানাকে আমি আমার গার্ল ফ্রেন্ডই ভাবা আরাম্ভ করলাম । কিন্তু আমার ভুল ভাঙ্গল যখন ও সেদিন বলল ওর বিয়ের কথা ।

খুব স্বাভাবিক ভাবেই । বলল “তুমি আমার সব থেকে ভাল বন্ধু । এখন তুমি আমাকে বল আমি কি করবো ?”

আমি আর কিছু বলতে পারি না । এতো একসাথে থাকা । এতো কথা বলা । এতো গল্প করা । শুধুই কি বন্ধু ? ?

এই পুকুর পারে বসে এই কথা ভাবছি ।

এমন সময় পিছন থেকে লিয়ানার কথা শুনলাম ।

মনে হল যেন !

কিন্তু ও কোথা থেকে আসবে ! ওর না আজ গায়ে হলুদ । আমার কথা কি ওর মনে আছে ?

“এই ইডিয়েট কথা কার ! কথা শুনছো না কেন ?”

এবার আমি সত্যি সত্যি যেন শুনলাম । পিছন ফিরে তাকালাম ।

আমি স্বপ্ন দেখছিনাতো ? সত্যি তো ! লিয়ানাই আসছে এগিয়ে । পরনে হলুদের শাড়ি ।

আমার কাছে এসে বলল “ মোবাইল ফোন বন্ধ কেন তোমার ? ইডিয়েট । কতবার তোমাকে ফোন দিয়েছি তোমাকে তুমি জানো ?”

আমি কিছু বুঝতে পারছি লাম না ।

“তোমার না গায়ে হলুদ আজ । তুমি এখানে কেন ?”

“ আমি পালিয়েছি । বিউটি পার্লার থেকে ।“

“ কেন ?”

এই প্রশ্ন যদিও করার ঠিক হয় নি । মনে হল ও রেগে যাবে । ও রাগল না । আমার পাশে এসে বসল ।

“আমি জানি না কেন এলাম । কিন্তু তোমাকে যখন থেকে মোবাইলে পাচ্ছিলাম না তখন থেকে মনে হচ্ছিল কি যেন নেই আমার কাছে । কি যেন ঠিক হচ্ছে না । তোমার প্রয়োজন খুব বেশি করে অনুভর করছিলাম । জানো কাল সারা রাত আমি তোমাকে ফোন দিয়েছি । প্রত্যেকবার বন্ধ । তুমি ফোন কেন অফ করে রেখেছ বল ?”

“ আমি জানি না । আমার কিছু ভাল লাগছিল না ।“

“ দেখেছ তুমিও ফিল করেছ । তুমি ফিল করেছ এটা । তাহলে বল নি কেন আমাকে ?”

আমি লিয়ানার দিকে তাকাই । হলুদের শাড়িতে ওকে কি সুন্দরই না লাগছে ।

“লিয়ানা সব কিছু বলে দিতে হয় ? কিছু কথা বুঝে নিতে হয় ।“

লিয়ানা কিছু বলল না । আমার আরো একটু কাছে এসে বসল । তারপর আমার হাত ধরে বলল “তুমি সব সময় আমার পাশে থাকতে এই জন্য তোমাকে হারানোর কথা মনে আসে নি কখনও । এখন আমি বুঝেছি ।সব কিছু ।“

কতক্ষন বসে থাকলাম ।

“এখন কি করবে ?”

“ জানি না ।“

“ বিয়ে করবে না ?”

লিয়ানা খানিকটা বিরক্ত হল । “বিয়ে করলে আমি পালিয়ে আসতাম ?”

“ আরে বাবা আমাকে বিয়ে করবা না ?”

ও কিছু বলল না । হাসল কেবল । ওর হাসি দেখে ভাল লাগলো । যে প্রিয় জিনিসটা হারিয়ে গিয়েছিল , তা আবার ফিরে আসেছে । এর থেকে আনন্দের আর কি হতে পারে । ওকে নিয়ে উঠে পড়ি । কাজী অফিসটা কত দুর কে জানে !

(সমাপ্ত)তারপর আমাদের দেখা হতে থাকে নিয়োমিত । কথা হত দিনের পর দিন । রাতের পর রাত । একটা দিনও নেই যে আমরা দেখা করি নি । এমন একটা রাত নেই যে আমরা ফোনে কথা বলি নি ।

এক দিনের কথা । প্রায় ২ টা পর্যন্ত কথা বলে ফোন রেখেছি । ঘুমিয়েছি ।

আবার ফোন । সময় দেখলাম সাড়ে তিন টা ।

“কি হল ?”

“ বিরক্ত করলাম ?”

“ না বল ।“

“ আমার ঘুম অসছে না । আমার সাথে জেগে থাকবে ?”

তারপর সারা রাত ওর সাথে কথা বলি । কি চমৎকার দিনই ছিল সেগুলো ।

সপ্তা খানেক আগেও আমাদের এরকম দিন গেছে । আমি তো লিয়ানাকে আমি আমার গার্ল ফ্রেন্ডই ভাবা আরাম্ভ করলাম । কিন্তু আমার ভুল ভাঙ্গল যখন ও সেদিন বলল ওর বিয়ের কথা ।

খুব স্বাভাবিক ভাবেই । বলল “তুমি আমার সব থেকে ভাল বন্ধু । এখন তুমি আমাকে বল আমি কি করবো ?”

আমি আর কিছু বলতে পারি না । এতো একসাথে থাকা । এতো কথা বলা । এতো গল্প করা । শুধুই কি বন্ধু ? ?

এই পুকুর পারে বসে এই কথা ভাবছি ।

এমন সময় পিছন থেকে লিয়ানার কথা শুনলাম ।

মনে হল যেন !

কিন্তু ও কোথা থেকে আসবে ! ওর না আজ গায়ে হলুদ । আমার কথা কি ওর মনে আছে ?

“এই ইডিয়েট কথা কার ! কথা শুনছো না কেন ?”

এবার আমি সত্যি সত্যি যেন শুনলাম । পিছন ফিরে তাকালাম ।

আমি স্বপ্ন দেখছিনাতো ? সত্যি তো ! লিয়ানাই আসছে এগিয়ে । পরনে হলুদের শাড়ি ।

আমার কাছে এসে বলল “ মোবাইল ফোন বন্ধ কেন তোমার ? ইডিয়েট । কতবার তোমাকে ফোন দিয়েছি তোমাকে তুমি জানো ?”

আমি কিছু বুঝতে পারছি লাম না ।

“তোমার না গায়ে হলুদ আজ । তুমি এখানে কেন ?”

“ আমি পালিয়েছি । বিউটি পার্লার থেকে ।“

“ কেন ?”

এই প্রশ্ন যদিও করার ঠিক হয় নি । মনে হল ও রেগে যাবে । ও রাগল না । আমার পাশে এসে বসল ।

“আমি জানি না কেন এলাম । কিন্তু তোমাকে যখন থেকে মোবাইলে পাচ্ছিলাম না তখন থেকে মনে হচ্ছিল কি যেন নেই আমার কাছে । কি যেন ঠিক হচ্ছে না । তোমার প্রয়োজন খুব বেশি করে অনুভর করছিলাম । জানো কাল সারা রাত আমি তোমাকে ফোন দিয়েছি । প্রত্যেকবার বন্ধ । তুমি ফোন কেন অফ করে রেখেছ বল ?”

“ আমি জানি না । আমার কিছু ভাল লাগছিল না ।“

“ দেখেছ তুমিও ফিল করেছ । তুমি ফিল করেছ এটা । তাহলে বল নি কেন আমাকে ?”

আমি লিয়ানার দিকে তাকাই । হলুদের শাড়িতে ওকে কি সুন্দরই না লাগছে ।

“লিয়ানা সব কিছু বলে দিতে হয় ? কিছু কথা বুঝে নিতে হয় ।“

লিয়ানা কিছু বলল না । আমার আরো একটু কাছে এসে বসল । তারপর আমার হাত ধরে বলল “তুমি সব সময় আমার পাশে থাকতে এই জন্য তোমাকে হারানোর কথা মনে আসে নি কখনও । এখন আমি বুঝেছি ।সব কিছু ।“

কতক্ষন বসে থাকলাম ।

“এখন কি করবে ?”

“ জানি না ।“

“ বিয়ে করবে না ?”

লিয়ানা খানিকটা বিরক্ত হল । “বিয়ে করলে আমি পালিয়ে আসতাম ?”

“ আরে বাবা আমাকে বিয়ে করবা না ?”

ও কিছু বলল না । হাসল কেবল । ওর হাসি দেখে ভাল লাগলো । যে প্রিয় জিনিসটা হারিয়ে গিয়েছিল , তা আবার ফিরে আসেছে । এর থেকে আনন্দের আর কি হতে পারে । ওকে নিয়ে উঠে পড়ি । কাজী অফিসটা কত দুর কে জানে !

(সমাপ্ত)

মন্তব্য ১২ টি রেটিং +৪/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৫ ই ডিসেম্বর, ২০১১ রাত ৯:৫৯

খান মেহেদী ইমাম বলেছেন: হুপ মিয়া আপনে লোক খারাপ। এতো মজা নিয়া পড়তাছিলাম আপনে দিলেন তো গল্প তা শেষ কইরা।

২৫ শে মে, ২০১২ রাত ১:১৯

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

২| ০৫ ই ডিসেম্বর, ২০১১ রাত ১০:০৩

শায়মা বলেছেন: সুন্দর!!!

২৫ শে মে, ২০১২ রাত ১:১৮

অপু তানভীর বলেছেন: :) :) :)

৩| ০৫ ই ডিসেম্বর, ২০১১ রাত ১০:১০

আমি তানভীর বলেছেন: এত ছোট ক্যান :> আরো বড় কইরা লিখতেন :|

০৫ ই ডিসেম্বর, ২০১১ রাত ১০:৩০

অপু তানভীর বলেছেন: ভাই বড় করে লিখতে সময় কোথায় বলুন??

৪| ০৬ ই ডিসেম্বর, ২০১১ সন্ধ্যা ৭:১৮

অণুজীব বলেছেন: ধুর মিলন না হলেই ভালো হতো। X((

না পাওয়ার মধ্যেই সুখ।

০৬ ই ডিসেম্বর, ২০১১ রাত ১০:১৯

অপু তানভীর বলেছেন: আমার জীবনটাই কেবল না পাওয়ার । তাই কল্পনার মধ্যেই পেতে চাই । এটাই আমার সুখ ।

৫| ০৬ ই ডিসেম্বর, ২০১১ রাত ৮:০৫

মাহী ফ্লোরা বলেছেন: পোস্ট টা সম্ভবত দু বার এসে গেছে।

গল্প শেষ করলাম। মন ভাল হয়ে গেছে।

২৫ শে মে, ২০১২ রাত ১:২০

অপু তানভীর বলেছেন: :) :) :)

৬| ২৫ শে মে, ২০১২ রাত ১:০৮

রাখালছেলে বলেছেন: কপি ঠিক ছিল কিন্তু পেষ্ট বেশী হয়েছিল । এই প্রথম সামুতে কারও গল্প শেষ পর্যন্ত পড়লাম। :P :P :P মজা পেলাম ।

২৫ শে মে, ২০১২ রাত ১:২১

অপু তানভীর বলেছেন: আপনার মন্তব্য ঠিক বুঝলাম না !!
যাক মজা পেয়েছেন এই বড় কথা !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.