somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বলা হয়নি ভালবাসি (পর্ব ০১)

০১ লা ডিসেম্বর, ২০১১ রাত ৯:৩৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

এই পুকুর পাড়টা আমার খুব প্রিয় । জাদু ঘরের পিছনের এই পাড়ে আমি প্রায়ই আসি । বিশেষ করে যখন আমার মন খুব খারাপ থাকে আর যখন আমার মন খুব ভাল থাকে ।
আগে একা একা আসতাম মাঝখানে লিয়ানাকে নিয়ে আসতাম । ওর ও খুব পছন্দের জায়গা ছিল এটা ।
আজ আমি আবার একা এসেছি । লিয়ানা আসে নি আজ । আর হয়তো আসবেও না ও ।
আজ .... ।
আজ ওর গায়ে হলুদ ।
কথনও ভাবিনি ও কে এভাবে হারাতে হবে ।
আসলে ওকে হারানোর কথা কথনও মনেই আসে নি । তাই ভালবাসি বলাই হয় নি । কিন্তু সব কথা কি বলতে হয় ?
লিয়ানা নি একটুও বুঝতে পারি নি ? কোন দিন বুঝতেও পারি নি ?
সে দিন যখন ও বলল যে ওর মা ওর জন্য ছেলে ঠিক করেছে । খুব শীঘ্রিই ওর বিয়ে । ও এতো স্বাভাবিক ভাবে কথা গুলো বলল যে আমি কোন কথা বলতেই পারলাম না । এতো দিতের পরিচিত মানুষটাকে সেদিন বড় অপরিচিত মনে হয় ।
আমি কোন মতে বললাম “তোমার ছেলে পছন্দ হয়েছে ?”
ও বলল “ভালই তো । খারাপ কি । ভাল জব করে । দেখতে শুনতেও খারাপ না । আর সে হচ্ছে মার এক বান্ধবীর ছেলে । ঐ আন্টি আমাকে খুব পছন্দ করেছে । তার ছেলের বউ করে নিতে চায় । আর আম্মুও অমত করে নি । আমি আর কিছু বলি না ।“
মনে মনে বলি তুমি কি বোঝ না ? আমার মনের কথা কি তোমার মনে একটুও হয় নি ?
তারপর থেকে লিয়ানার কাছ থেকে আমি নিজেকে দুরে সরিয়ে নেই । কি হবে আর কাছে গিয়ে । ও যখন আমার কথা মনেই আনে নি তখন আর কি হবে ??
দেখতে দেখতে কত দিন হয়ে গেল ওর সাথে পরিচয়ের । কি অদ্ভুদ ভাবেই না লিয়ানার সাথে পরিচয় হয়েছিল ।
তখনও আমি পড়েলেখা করি । একদিন দুপুরের দিকে সিগারেট শেষ হয়ে গেছে । হলের বাইরে বের হয়েছি দেখি গেটের কিছুদুরে একটা মেয়ে দারিয়ে । মেয়েটার দিকে তাকাতেই হল কারন মেয়েটার চেহারার অন্য রকম একটা কিছু ছিল । কিন্তু মেয়েটার মুখ টাতে যেন কেমন একটা দিশেহারা ভাব । মনে হল চোখে যেন পানিও টলমল করছে । আমি খুব বেশি আমলে না নিয়ে আমার কাজে চলে যাই । যখন সিগারেট নিয়ে ফিরে আসি তখনও দেখি মেয়েটা দাড়িয়ে । খানিকটা কৌতূহল হলই । আমি মেয়েটার দিকে এগিয়ে যাই ।
“এক্সকিউজ মি ।“
মেয়েটা খানিকটা ভীত চোখে আমার দিকে তাকাল । আমার কেন জানি মেয়েটাকে দেখে খুব মায়া লাগল । মেয়েটা দেখে মনে হল সে কোন বিপদে পড়েছে ।
“কোন কি সমস্যা হয়েছে ?”
আমার কথা শুনে মনে হল মেয়েটা আমার কথায় মনে হল খুব ভরসা পেল না । অন্য কেউ হলে হয়তো আমি চলে আসতাম । কিন্তু মেয়েটাকে রেখে কেন জানি আসতে ইচ্ছা হল না ।
আমি আমার ভার্সিটির আইডি কার্ডটা মেয়েটার হাতে দিলাম ।
বললাম “আমি এখানে পড়ি । আমার ভার্সিটি দেখালাম । আমাকে বিশ্বাস করতে পারেন । কথা দিচ্ছি উপকার না করতে পারলেও অপকার করবো না ।“
আমার আইডি কার্ড টা দেখে মনেহল ও একটু ভরসা পেল । আইডি কার্ড ফেরত্ দিতে দিতে বলল
“ আমি আমার ব্যাগ হারিয়ে ফেলেছি ।“
কথাটা বলতেই ওর চোখ থেকে চুপ করে এক ফোটা পানি পড়ল ।
“ওকে !! কি কি ছিল ব্যাগে ! সব কিছু । টাকা পয়সা মোবাইল সব ।“
আমি বললাম “কথন হারিয়েছে ?”
“ সকাল বেলা ।“
“ তারপর ?”
“ প্রথমে খুজলাম কিন্তু পেলাম না । তারপর রাস্তাও হারিয়ে ফেলছি । কাকে বলব ঠিক ভরসাও পাচ্ছি না ।“
“ আপনি সকাল থেকে এদিক ওদিক ঘুরছেন ?”
“ জ্বি ।“
“ কিছু খাওয়াও হয়নি সকাল থেকে ?” মেয়েটা মাথা নাড়ল । সত্যি কথা বলছি অন্য কেউ হলে আমি এতোটা আগ্রহ জাগাতাম না । কিন্তু মেয়েটার চেহারার মধ্যে কেমন একটা মায়া ছিল । আর সুন্দর মেয়েরা তো একটু অতিরিক্ত সুবিধা পেয়ে থাকে ।
(চলবে)
২টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। গানডুদের গল্প

লিখেছেন শাহ আজিজ, ২৫ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:২৮




তীব্র দাবদাহের কারণে দুবছর আগে আকাশে ড্রোন পাঠিয়ে চীন কৃত্রিম বৃষ্টি নামিয়েছিলো। চীনের খরা কবলিত শিচুয়ান প্রদেশে এই বৃষ্টিপাত চলেছিলো টানা ৪ ঘন্টাব্যাপী। চীনে কৃত্রিম বৃষ্টি নামানোর প্রক্রিয়া সেবারই প্রথম... ...বাকিটুকু পড়ুন

ভারতকে জানতে হবে কোথায় তার থামতে হবে

লিখেছেন আরেফিন৩৩৬, ২৫ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪৫


ইন্ডিয়াকে স্বপ্ন দেখানো ব্যাক্তিটি একজন মুসলমান এবং উদার চিন্তার ব্যাক্তি তিনি হলেন এপিজে আবুল কালাম। সেই স্বপ্নের উপর ভর করে দেশটি এত বেপরোয়া হবে কেউ চিন্তা করেনি। উনি দেখিয়েছেন ভারত... ...বাকিটুকু পড়ুন

×