নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

একটা মহাসমুদ্র পার করে এসেছি তোমার কাছে, কেবল বলতে ভালবাসি

০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১০:৫১

“দেখ তুমি যাই বল আর যেখাবেই বোঝানোর চেষ্টা কর আমার উত্তর ঐ একই থাকবে । আমি কাউকে না দেখে কোন রিলেশনের মধ্যে যাবো না” ।

“এখন আমি কিভাবে দেশে আসবো বল” ? আবিরের কন্ঠে কেমন জানি একটা কাতর ভঙ্গি ।

নিশির মনটা যেন একটু কেমন করে উঠল । তবু ও নরম হল না । বলল “আমি তো তোমাকে দেশে আসতে বলি নি । তুমি বুঝতে পারছো না যে আমি এটা চাচ্ছি না । আমি চাচ্ছি না তুমি আমাকে প্রোপজ কর” ।

“কিন্তু কেন” ?

“আবির তুমি কচি খোকা না ? তুমি জানো আমার এমন টা বলার কারন কি ? এরকম ভার্চুয়াল রিলেশনের কোন মানে নেই” ।

আবির কোন কথা বলল না ।

নিশি আবার বলল “আমি চাইলেই তোমাকে দেখতে পারবো না চাইলেই তোমার হাত ধরতে পারবো না । একসাথে বৃষ্টিতে ভিজতে পারবো না । কোন বিশেষ দিনে তোমাকে কাছে পাবো না । অন্যেরা যখন তাদের মনের মানুষগুলোর সাথে সময় কাটাবে আর আমাকে তখন চেয়ে দেখতে হবে । আমি এতোটা কষ্ট সহ্য করতে পারবো না । এটা আমি মেনে নিবো না” ।

নিশি খানিকটা সময় নিল । আবিরের কোন কথা আছে নাকি শোনার জন্য ।

আবির কোন কথা বলল না । নিশি জানতো আবির কিছু বলবে না । ওর কিছু বলারও নাই ।

নিশি আবার বলতে আরাম্ভ করল “দেখো তুবুও আমি এটা মেনে নিতে পারতাম যদি আমাদের রিলেশনটা একটা হ্যাপি এন্ডের দিকে যেত । আমি কষ্ট করে হলেও অপেক্ষা করে থাকতাম । কিন্তু তাও তো হবার নয়” ।

“কেন তুমি এমন কথা কেন বলছ” ?

“বোঝ না আমি এমনটা কেন বলছি ? তুমি মেলবোর্ন গেছো কত দিন” ?

“এই তো চার মাস” ।

“তার মানে কি দাড়াল ? তোমার এখনও ফার্ষ্ট সেমিস্টারই শেষ হয় নি । স্টাডি শেষ হতে এখনও চার বছর । জব পেতে পেতে আরো একবছর । তার মানে পাঁচ বছর এখনও আমাকে ওয়েট করতে হবে । কিন্তু একটা মেয়ের পক্ষে কি এতোটা ওয়েট করা সম্ভব ? বল” !

নিশি জানতো আবির এটারও কোন জবাব দিতে পারবে না ।

“হ্যা আমি যদি স্কুলে পড়তাম তাহলে হত । আমি অনার্সের পড়ি । আর খুব বেশি ২ বছরের মধ্যে আমার মাবাবা আমাকে বিয়ে দিয়ে দিবে । তখন আমি কি করবো ? তুমি নিশ্চই এটা আশা কর না যে তোমার জন্য আমি আমার বাবা মা কষ্ট দিবো বা তাদের মতের বিরুদ্ধে যাবো” ।

“না তা তো না” ।

“আমার প্যারেন্টস আমার কাছে সবার থেকে বড় । আজ পর্যন্ত তারা আমাকে দিয়েই গেছেন । কোন কিছু আমাকে মুখ ফুতে চাইতে হয়নি । তাহলে কেন আমি তাদের কে কষ্ট দিবো” ?

“আমি তো তাদের কে কষ্ট দিতে বলছি না” ।

“না । ইন্ডাইরেক্তলি তাই বোঝায় । তোমার সাথে রিলেশন হওয়া মানে তাই বোঝায়” ।

তারপর দুজনেই চুপ হয়ে গেল । কারো যেই আর কিছু বলার নাই ।

অনেকক্ষন পর আবির বলল “তাহলে এটাই কি শেষ ? আর কি আমাদের যোগাযোগ হবে না” ?

“না হওয়াটাই ভাল । তোমার সাথে যোগাযোগ হওয়া মানে কষ্টটা বেড়ে যাওয়া । আমি এসব চাই না” ।

“আচ্ছা ভাল থেকো” । আবির ফোন রেখে দিয়েছিল ।

ফোন রাখার পরও নিশি অনেকক্ষন ফোনটা কানে ধরে রেখেছিল । কেন কে জানে !

নিশির কাছে মনে হল ওর কি যেন হারিয়ে যাচ্ছে । নিশি খুব ভাল করেই জানে ওর কি হরিয়ে যাচ্ছে । ইচ্ছা করলেই ও সেটা ধরে রাখতে পারে । কিন্তু তাতে ওর কষ্টটা বাড়বেই । এখন ও কষ্ট পাচ্ছে । কিন্তু ও যদি আবির প্রোপজ গ্রহন করে তাহলে পরে ওকে কষ্ট পেতে হবে । আর পরের কষ্টটা হবে আকারে আরো বেশি । তার থেকে এখনই ভাল । কোন কিছু শুরুর আগেই সব কিছু শেষ হয়ে গেল । ভাল হল ।

ওর খারাপ লাগছে । কিন্তু নিশি জানে এটা সময়ের সাথে সাথে কমে যাবে । কিন্তু কমছে না কেন ? আবিরের সাথে ওর শেষ কথা কথা হয়েছে সপ্তাহ আগে । কিন্তু ওকে ও মিস ঠিকই করছে ।

“এই কি ভাবছিস” ? নিশি ফিরে তাকাল । ফারিয়া আসছে । ওর মনটা একটু ভাল হল । আজ একটু আগে আগেই ক্যাম্পাসে চলে এসেছে । ফারিয়াই আসতে বলেসে । কেন কে জানে ! এতোক্ষন একা একা এসব কথাই ভাবছিল । ফারিয়া এসে ভাল লাগল ।

“বললি না কি ভাবছিস” ? ফারিয়া আবার জিঞ্জেস করল ।

“না এমন কিছু না” ।

“আবিরের কথা ভাবছিস” ?

নিশি কিছু বলল না । ওর মনটা আরো একটু বিষন্ন হল ।

“দেখ তুই আমাকে বন্ধু মনে করিস তো” ?

“হুম করি” ।

“তাহলে আমার একটা কথা শোন । তুই আবিরের প্রোপজালটা একসেপ্ট কর” ।

“তুই তো সব জানিস তারপরও কেন এমনটা বলছিস” ?

“সব জানি । তারপরও বলছি । বলার প্রথম কারন হল তুই আবিরকে মিস করছিস আর মিস করতেই থাকবি কারন তুই ওকে ভালবাসিস । আর মন কি ওটো ক্যাকুলেশন বোঝে ? ভবিষ্যতে কি হবে না হবে এটা চিন্তা করে কি আর ভালবাসা হয় বল” ?

নিশির খুব ইচ্ছা হল ফারিয়ার কথা গুলো মেনে নিতে । এখনই আবিরকে ফোন করে ভালবাসি বলতে খুব ইচ্ছা হল । কিন্তু ও নিজেকে আবার সামলালো । কেবল ইমোশন দিয়ে জীবন চলে না । দীর্ঘস্থায়ী কষ্ট থেকে সাময়িক কষ্ট সহ্য করা ভাল । যদিও ও জানে না আবিরকে ও এতো সহজে ভুলতে পারবে কিনা । কি অবাকই না ওর লাগে মাঝে মাঝে ।

আবিরের সাথে ওর পরিচয় নেট এ । প্রথমে টুকটাক কথা হত তারপর এমন একটা পর্যায় এল সারা দিন নিশি অন লাইনে থাকতো । ওর আর কিছুই ভাল লাগতো না । আবিরের যে জিনিসটা সব থেকে ভাল লাগতো সেটা হল আবির ওকে খুব ভাল করে বুঝতো । ও কখন কি চায় কেমন ওর মন ভাব মন খারাপ নাকি ভাল সব কিছু যেন আবিরের জানা ।

তারপর প্রথম যেদিন আবিরের সাথে কথা হল বুকের মাঝে কি যে এক অনুভুতি হচ্ছিল নিশি সেটা বলতে পারবে না । কেবল সেদিন রাতে মনে হল আবির নামের এই ছেলেটাকে সে ভাল বাসে । সত্যি ভালবাসে । তখন নিশি কেবল নিজের মন দিয়ে ভেবেছিল আবিরের কথা গুলো । কিন্তু চারপাশের সব কিছু যখন সে ভেবে দেখল ওর সব স্বপ্ন ভাঙ্গতে সময় লাগল না ।

“আরে কি এতো ভাবছিস ? এতো মুখ গোমরা করে থাকিস না তো । আজ তোর জন্য সারপ্রাইজ আছে” ।

“কি সারপ্রাইজ” ?

“এখানে না । ক্যান্টিনে চল তোকে দেখাচ্ছি” ।

ক্যান্টিনটা ফাঁকাই বলা চলে । সকাল বেলাতো এখনও লোকজন আসে নি । কেবল বাঁ দিকে একটা ছেলে বসে আছে ।

“কোথায় তোর সারপ্রাইজ” ?

“এই যে” ! ফারিয়া ছেলেটার দিকে ইশারা করল । প্রথমে নিশি কিছু বুঝতে পারল । ছেলেটাকে কেমন পরিচিত মনে হচ্ছে । ছেলেটা এতোক্ষন অন্য দিকে তাকিয়ে ছিল । ওর দিকে ফিরল ।

“এতো ....” নিশির দুটো হার্ট বীট মিস হল । তারপর পুরো শরীরটা কেঁপে উঠল উত্তেজনায় ।

এতো আবির ।

আবির !

আবির !

সত্যি সত্যি আবির !

কিন্তু ও এখানে কিভাবে ?

ফারিয়ার দিকে তাকাল । ফারিয়া হাসল । “সত্যি ওটা আবিরই । গতকাল ই এসছে । কালকেই দেখা করতে চেয়েছিল । আমি তোকে সারপ্রাইজ দেওয়ার জন্য ওকে এখন আসতে বলেছি । তোকে তো এতো সকাল সকাল আসতে বললাম” ।

নিশি এক ভাবে ফরিয়ার দিকে তাকিয়ে রইল । ওর মনে হল ফারিয়া ওর সব থেকে ভাল বন্ধু ।

“যা এভাবে আমার দিকে তাকিয়ে আসিছ কেন” ?

নিশি কাঁপা পায়ে আবিরের দিকে এগিয়ে গেল । ধুকধুক বুকে বসল ওর সামনে । ওর এখনও বিশ্বাস হচ্ছে না আবির সত্যিই ওর সামনে বসে আছে !

“সত্যিই কি তুমি” ?

“বিশ্বাস হচ্ছে না” ? আবির হাসল ।

ইস কি সুন্দর করেই না হাসছে ছেলেটা !

“আমার হাসি মোটেই সুন্দর না” ।

নিশি চমকালো । আবির কেমন করে জানি ওর মনের কথা বুঝে ফেলে ।

“তুমি কেন আসলে” ?

“তুমি জানো আমি কেন এসেছি” ।

“আবির তুমি ঢাকা থেকে চট্টগ্রাম আসো নি মেলবর্ন থেকে বাংলাদেশে এসেছ” !

আবির কোন কথা বলল না ।

“কেন” ?

“তুমি বলেছিলে না তুমি কাউকে না দেখে প্রপোজ একসেপ্ট করবে না” ।

নিশির কথা আটকে গেল । এই ছেলেটা কি পাগল নাকি ।

আবির এবার উঠে দাড়াল । পাশে এক তোড়া গোলাপ রাখা ছিল । ওটা তুলে নিয়ে নিশির সামনে একহাটু বাঁকা করে বসল । গোলাপের তোড়াটা নিশি দিকে বাড়িয়ে দিয়ে বলল

“নিশি আমি পুরো একটা মহাসাগর পার করে এসেছি কেবল তোমাকে একটা কথা বলার জন্য । আমি বলতে এসেছি আমি তোমাকে ভালবাসি । প্রচন্ড রকম ভালবাসি” ।

নিশি কিছুতেই নিজের চোখের পানি আটকে রাখতে পারল না । কেবল ওর জন্য একটা ছেলে মেলবোর্ন থেকে চলে এসেছে কেবল ভালবাসি বলার জন্য । কেবল এই জন্য যে ও না দেখে কোন প্রপোজ গ্রহন করবে না বলে ।

ও কেমন করে এই ছেলেটাকে না বলবে ? ওর সব যুক্তি তর্ক মুহুর্তের মধ্যে ভেঙ্গে গেল । নিশির কেবল মনে হল ও নিজেও এই ছেলেটাকে ভালবাসে । প্রচন্ড রকম ভালবাসে ।

“ডু ইউ লাভ মি” ?

নিশির মুখ দিয়ে আর কিছু বেরই হল না । কেবল বলল “ইয়েস”



( সত্য ঘটনা অলম্বনে)

মন্তব্য ৪০ টি রেটিং +৭/-০

মন্তব্য (৪০) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১০:৫৮

...অসমাপ্ত বলেছেন: আহারে... সবার কাছে আনন্দময় সমাপ্তি!! :)

পড়তে ভাল লাগল।

০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:১৬

অপু তানভীর বলেছেন: গল্পে সমাপ্তি আনন্দময় । জানি না বাস্তবে কেমন হবে !! তাদের জন্য দোয়া করবেন ।

২| ০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১০:৫৯

আমার মন বলেছেন: “ইয়েস”“ইয়েস”“ইয়েস”“ইয়েস”“ইয়েস” :)
সুন্দর লেখা

০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:১৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ।

৩| ০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:০৫

শিশিরের শব্দ বলেছেন: বাহ্....দারুন সমাপ্তি :)

০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:১৪

অপু তানভীর বলেছেন: এটা কেবল শুরু । জানি না তাদের বাস্তব জীবনে সমাপ্তিটা কেমন হবে !!

৪| ০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:০৯

রাতুল_শাহ বলেছেন: কেন ভাই I Love You বলে নাই?

০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:১৩

অপু তানভীর বলেছেন: ভাই এটা কেবল শুরু । দোয়া করেন যেন তাদের রিয়েল লাইফে মিল হয় !

৫| ০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:৩১

কালীদাস বলেছেন: চমৎকার লাগল+++++

০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:৩৮

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ।

৬| ০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:৩৩

...অসমাপ্ত বলেছেন: সত্য ঘটনাটা কি লেখকের নিজের জীবনের? :)

দুইজনের জন্যেই অনেক শুভকামনা থাকল।

০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:৩৭

অপু তানভীর বলেছেন: না না আমর জীবনের গল্প না এটা । নিশি মেয়েটা আমার পরিচিতো ।

৭| ০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:৪৫

দুই দুয়ারী বলেছেন: আহারে...:(

০৫ ই মার্চ, ২০১২ রাত ১২:০১

অপু তানভীর বলেছেন: আহারে. কেন বলছেন??

৮| ০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:৪৫

আমি তানভীর বলেছেন: সত্য ঘটনা B:-) তাদের জীবন সুন্দর হোক :)

০৫ ই মার্চ, ২০১২ রাত ১২:০১

অপু তানভীর বলেছেন: আমিন ।

৯| ০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:৫০

মাহী ফ্লোরা বলেছেন: অনেক মিষ্টি একটা গল্প।

ভাল লাগছিল পড়তে। 8-|

০৫ ই মার্চ, ২০১২ রাত ১২:০১

অপু তানভীর বলেছেন: জানি না ওদের জীবনে কি হবে ! আর প্রেমের গল্প তো মিষ্টি হবেই ।

১০| ০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:৫৫

খুশবু বলেছেন: এটা কখনই হবেনা ,সুন্দর লিখা ,কিন্তু সহজে হজম হলো না

০৪ ঠা মার্চ, ২০১২ রাত ১১:৫৯

অপু তানভীর বলেছেন: হজম না হলে করার কোন দরকার নাই । গল্প পড়ে মজা পেলেই হল ।

১১| ০৫ ই মার্চ, ২০১২ রাত ১২:৪১

বিলুপ্ত বৃশ্চিক বলেছেন: হ্যাপি এন্ডিং

০৫ ই মার্চ, ২০১২ রাত ১২:৫৬

অপু তানভীর বলেছেন: .....।

১২| ০৫ ই মার্চ, ২০১২ রাত ২:১৩

ঈষাম বলেছেন: ভালো লিখেছেন ++

০৫ ই মার্চ, ২০১২ দুপুর ১:৫৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ।

১৩| ০৫ ই মার্চ, ২০১২ রাত ২:৪১

নিবিড় এখন বলেছেন: আসলো এ রকম ঘটনা যে অহরহ ঘটছে। আমার কি হয় আমি জানি না। আমিও এই পথের পথিক...

০৫ ই মার্চ, ২০১২ দুপুর ১:৫৭

অপু তানভীর বলেছেন: আপনার জন্য শুভকামনা রইল ।

১৪| ০৫ ই মার্চ, ২০১২ সকাল ১১:৩৪

বিদ্রোহী সত্ত্বা বলেছেন: "একটা মহাসমুদ্র পার করে এসেছি তোমার কাছে, কেবল বলতে ভালবাসি"-ভালো লিখেছেন++

০৫ ই মার্চ, ২০১২ দুপুর ১:৫৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ।

১৫| ২৬ শে মার্চ, ২০১২ সকাল ১০:৪৮

অপরাজেয়আমি বলেছেন: হয়ত বা কোন সমুদ্র পার হতে পারি নাই....তাই বলে কি আমার কোন কিছু হবে না!!!!!!!!!!!!!!!!

২৮ শে মার্চ, ২০১২ রাত ৮:২৭

অপু তানভীর বলেছেন: কেন হবে না ?? অবশ্যই হবে ।

১৬| ১৮ ই মে, ২০১২ বিকাল ৪:৪৪

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: কত লোকে নেটে কত লোকরে পায়!! আমি হালা এত দিন ধরে এত ওয়েব সাইটে ঘুরি, আমি কাউরে পাইলাম না!!! আফসুস। রাগে দুখে এখন অন লাইনেই যাইনা। |-) |-) |-) |-)

১৮ ই মে, ২০১২ বিকাল ৫:১৮

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~
হাত মিলান ভাই । আমিও একই গোত্রের লোক !!

১৭| ১৮ ই মে, ২০১২ বিকাল ৫:৪৪

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: আপনার মিন্টো রোডের কাহিনী কি??? আপনার আগের লেখা গুলান পড়তেছিলাম। আর মীমের কাহীনির একটা গল্প পড়তেছিলাম। ঐ ট্যাব কাইটা দিছি। ঐডায় মাইনাচ।
বাকি ব্যাবাকটিডে পিলাচ।

১৮ ই মে, ২০১২ সন্ধ্যা ৬:৩০

অপু তানভীর বলেছেন: মিন্টু রোডের কোনটার কথা বলছেন ?? মিন্টু রোডের বিষন্ন মেয়েটি এইটার নাকি ??

মাইনাসের জন্য :P :P :P
পিলাসের জন্য :) :) :) :)

১৮| ০৮ ই আগস্ট, ২০১২ বিকাল ৩:১৪

শীলা শিপা বলেছেন: অসম্ভব একটা গল্প।

০৮ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:২৬

অপু তানভীর বলেছেন: কিন্তু গল্পটা মোটামুটি সত্য ঘটনা নিয়েই লেখা !!

১৯| ০৮ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:৩১

নিঃসংগ যোদ্ধা বলেছেন: ভাল লেগেছে


০৮ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:৫০

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

২০| ১৭ ই আগস্ট, ২০১৩ রাত ৩:৩৯

বটবৃক্ষ~ বলেছেন: সত্য ঘটনা!!??? আমি এটা আগে পরিনি!

২১ শে আগস্ট, ২০১৩ রাত ৯:১৪

অপু তানভীর বলেছেন: না পড়লে আর আমি কি করবো বল ??
হুম ! খানিকটা সত্য ঘটনা !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.