নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

চেয়ে চেয়ে দেখলাম তুমি চলে গেল!!

২৯ শে মার্চ, ২০১২ রাত ১০:৫৪

ঠিক এই মুহুর্তে সজিবকে জড়িয়ে ধরতে ইচ্ছা করছে । মনে মনে বললাম দোস্ত তুমি যেই উপকারটা করলা এইটা আমি সারা জীবন মনে রাখবো ।

সজিব আবার বলল "কি কোন সমস্যা আছে নাকি" ?

আমি বললাম "আরে না না সমস্যা কিসের ? কোন সমস্যা নাই" ।

মীম এবার পিছন ফিরে তাকাল । বলল "সত্যিই কোন সমস্যা নাই তো ? দেখো আমার জন্য কিন্তু শুধু কষ্ট করে বাস থেকে নামার দরকার নাই" ।

আমি আবার মনে মনে বলি তোমার জন্য এই বাস থেকে কেন টাইটানিক থেকে নেমে পড়তে পারি !! কিন্তু বলতে পারি না ।

মৃদু হেসে বললাম "সমস্যা নাই । আমার যে বাসে উঠবো সেটা গুলিস্তান থেকেই যাবে । এখান থেকে উঠলে যা শাহবাগ থেকে উঠলেও সেই একই কথা" ।

আমার কথা শুনে মীম একটু হাসল ।

"আচ্ছা Thank you" ।

আমি মনে মনে হাসি । ভাবি যদি তুমি জানতে আসল কথা তাহলে আর এই ধন্যবাদ দিতে না ।

তোমার সাথে হেটে বিআরটিসির কাউন্টার পর্যন্ত যাওয়া টা আমার কাছে কতটা আনন্দের তা তুমি কল্পনাও করতে পারবা না ।

মুল বিষয় হল ভার্সিটি থেকে ফিরছিলাম । বাসের মধ্যে ক্লাসের অনেকেই ছিল । মীমও ছিল । আহ ! :-D:-D মীম ।

সজিবের সাথে কথা বলতে বলতে মীম বলল যে ওর উত্তরায় যেতে হবে । গুলিস্তান থেকে বিআরটিসির বাস ধরতে হবে ।

কিন্তু সমস্যা হচ্ছে মীম বিআরটিসির কাউন্টারটা চেনে না ।

ভাগ্যিস চেনে না !! চিনলে তো আর আমি কোন উছিলায় ওর সাথে নামতে পারতাম না ।

আমি বললাম "গুলিস্তানে নেমে একটু হেটে গেলেই পাবা" ।

মীম বলল "কোন দিকটাতে ? ডানে নাকি বায়ে" ?

আমি কিছু বলতে যাবো সজিব বলল "আরে অতো চিন্তা করছিস কেন ? অপু তোর সাথে যাবে ! ও চিনিয়ে দেবে" ।

কিন্তু মীম বলল "ও তো শাহবাগ নামবে" ।

সজিব বলল "আরে সমস্যা নাই । ওর সব বাস এই রাস্তা দিয়েই যায় । তাই না" ?

তারপর আমার দিকে তাকিয়ে বলল "কোন সমস্যা আছে নাকি" ?



মীমকে আমি সেই ভার্সিটির প্রথম দিন থেকে পছন্দ করি । বলা চলে প্রথম দেখা থেকেই । ওর হাসি আমার কাছে খুব পছন্দের ছিল । ছিল মানে এখনও পছন্দের ।

আর ওর কথা বলার স্টাইল । ওর কন্ঠস্বরটা খুব মোলায়েম । আর খুব আস্তে আস্তে কথা বলে ও । এটাও আমার অনেক ভাল লাগে আমার ।

প্রথম দিকে ওর কোন বয়ফ্রেন্ড ছিল না । আমি ভেবেছিলাম আর কিছু দিন যাক তারপর ওকে প্রোপজ করবো ।

কিন্তু হায় !!/:)/:)

আমার কপাল খারাপ । ফাষ্ট ইয়ার পার হতে না হতেই শুনলাম কোথ্থেকে যেন এক বয়ফ্রেন্ড এসে জুটেছX(X(ে ।

কি আর বলব !

আমার না বলা কথা গুলো না বলাই রয়ে গেল । ও হয়তো কোন দিন জানতেও পারবে না আমার মনের কথা গুলো ।

কিন্তু ওর প্রতি মিষ্টি অনুভূতিটা মরে যাই নি । ও আসেপাশে থাকলে আমার মনটা আপনা আপনি ভাল হয়ে যায় ।

আর আজ তো সোনায় সোহাগা । ওর সাথে হাটতে পারবো ! ওয়াও !!



একটু পরেই বাস গুলিস্তান চলে আসলো । সজিবের কাছ থেকে বিদায় নিয়ে নেমে পড়লাম ওকে নিয়ে ।

মীম টুক টুক করে হাটছে । আমি কখনও ওর পেছনে আবার কখনও ওর পাশে হাটছি ।

এই এলাকাটা আমার মোটেই পছন্দ না । এতো মানুষ চারিধারে । এই জন্য পারতপক্ষে আমি এখানে নামি না । কিন্তু আজকের ব্যপারটা ভিন্ন । আজকেই মানুষের ঢল আমার কাছে মোটেই বিরক্তিকর লাগছে না । হকারদের প্যানপ্যানানী গাড়ির হর্ণ ড্রেনের দুর্গন্ধ সব কিছুই আজ আমাকে মুগ্ধ করছে । কারন মীম আমার সাথে রয়েছে ।

"মীম" ! আমি ডাক দিলাম ।

"কি বল" ?

বললাম "খুব খিদে লেগেছে । ঐখানে খুব ভাল সিঙ্গাড়া আর জিলাপী পাওয়া যায় । এস খাওয়া যাক" ।

ও একটু নাহু নাহু করল কিন্তু রাজি হল ।

দোকানটাতে খুব ভীড় ছিল । তাই আলাদা প্লেটে না দিয়ে একই প্লেটে দিল সব কিছু ।

ও যখন সস লাগিয়ে সিঙ্গাড়া খাচ্ছিল আমি এক ভাবে ওর দিকে তাকিয়ে ছিলাম । আর ও যেখান থেকে সস নিচ্ছিল আমি ইচ্ছা করে ঠিক ঐ জাগাতেই সিঙ্গাড়ায় সস নিচ্ছিলাম । প্লেট একই হবার কারনে মাঝে মাঝে ওর হাতের সাথে আলতো করে আমার হাত লেগে যাচ্ছিল ।

ওয়াও ! :):):):):):)

খাওয়া শেষে যখন দোকান থেকে বের হলাম আমার কাছে মনে হল জীবনের বেষ্ট খাওয়া এটা ।

দোকান থেকে মাত্র পাঁচ মিনিটের দুরুত্ব বিআরটিসি কাউন্টারের । কেন যে এতো কাছে হল ।X((X((X((X((X((

দুতিন ঘন্টার দুরুত্ব হবে বেশ :):)

তাহলে ওর সাথে আরো বেশি সময় ধরে থাকতে পারতাম । হাটতে হাটতে মীম বলল "থ্যাঙ্কিউ" ।

"কেন" ?

"এই যে সিঙ্গারা খাওয়ালে" ।

আমি হাসলাম । বললাম "এতো ফরমাল কেন তুমি ? আমরা তো দুরের কেউ না । তিন বছর ধরে একই সাথে পড়া শুনা করছি । দুএকটা সিঙ্গাড়ার জন্য থ্যাঙ্কিউ না বললেই কি হয় না" !

মীম হাসল । ততক্ষন কাউন্টারে পৌছে গেছি । কাউন্টারে পৌছানোর পর মীম বলল "অপু এবার তুমি চলে যাও । এমনি দাড়িয়ে থাকার দরকার নেই । বাস এখনই চলে আসবে" ।

আমি বললাম "ঠিক আছে সমস্যা নাই ।তোমাকে বাসে তুলে দিয়ে তারপর যাই । আমার বাসও আসে নি । আর বাস এখনই চলে আসবে" । মনে মনে বললাম বাস যেন দুতিন ঘন্টার মধ্যে না আসে । হাহাহিহি:-D:-D:-D তাহলে দুতিন ঘন্টা ওর সাথে এখানে দাড়িয়ে থাকতে পারবো ।



কি মজা !;);););););)

কি মজা !;);););););)

কিন্তু হতচ্ছড়া বাসটা চলেই আসল ।X(X(X(X(

আশ্চার্য এমন ফাজলামি করার মানে কি ? :-@:-@ যে দিন বাস তাড়াতাড়ি আসার জন্য দোয়া করি সেদিন তার কোন খোজ নাই ।

আর আজ চাচ্ছিলাম বাসটা একটু দেরি করে আসুক কিন্তু ফাজিল বাসটা চলে এল ।

"আচ্ছা অপু যাই" ।

না না যেও না প্লিজ । প্লিজ আমাকে ছেড়ে যেও না । বলতে চাইলাম । কিন্তু বলতে পারলাম না ।

মীম বাসের দিকে পা বাড়াল । ঠিক এমন সময় আমার মনের মধ্যে কেমন যেন একটা অনুভূতির সৃষ্টি হল । কষ্টের একটা অনুভূতি । এতোক্ষনের সব আনন্দের অনুভূতি গুলি ছাপিয়ে এই কষ্টের অনুভূতিটা আমার পুরো মনটাকে ঘিরে ফেলল ।

মীম বাসের দরজায় উঠে আমার দিকে তাকাল । হাত নাড়িয়ে টাটা দিল ।

আমিও ওকে বিদায় জানাতে হাত তুললাম । দেখি আমার হাত কাঁপছে ।

আশ্চর্য এমন কেন হচ্ছে !

ওতো আমার এমন কাছের কেউ না আর ওর সাথে তো আমার এমন কোন রিলেশনও তৈরি হয় নি ।

তাহলে আমার হাতটা কাঁপছে কেন ? আমি যখন কোন কিছু মেনে নিতে পারি না তখন সেই অনুভুতিটা আমার মাথা থেকে পুরো শরীরে ছড়িয়ে পড়ে । তারই জন্য আমার হাত কাঁপতে শুরু করে । আমার কষ্ট কেন হচ্ছে ?? আর এমন তো না যে সাথে আমার আর দেখা হবে না । তাহলে এমন কেন হচ্ছে কেন ???

ওর বাসটা আসতে আসতে দৃষ্টির আড়ালে চলে গেল । আমি একবুক কষ্টের অনুভুতি নিয়ে সেদিকে তাকিয়ে থাকি । অচেনা কষ্টের অনুভূতি ।

মন্তব্য ১০ টি রেটিং +৪/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৯ শে মার্চ, ২০১২ রাত ১১:২৭

আজব কবি বলেছেন: আবারো খুব ভাল লাগল অপু ভাই, প্রথম প্লাসটা দিয়ে গেলাম :)

৩০ শে মার্চ, ২০১২ বিকাল ৫:০১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ।

২| ২৯ শে মার্চ, ২০১২ রাত ১১:৩৪

বাউন্ডুলে শিকু বলেছেন: ২য় প্লাস ।

৩০ শে মার্চ, ২০১২ বিকাল ৫:০১

অপু তানভীর বলেছেন: ২য় ধন্যবাদ ।

৩| ২৯ শে মার্চ, ২০১২ রাত ১১:৩৬

আমি তানভীর বলেছেন: প্লাস দিয়ে গেলাম :)

৩০ শে মার্চ, ২০১২ বিকাল ৫:০২

অপু তানভীর বলেছেন: প্লাস নিয়ে গেলাম । :) :)

৪| ৩০ শে মার্চ, ২০১২ রাত ৩:৪৫

দুঃখ বিলাসি বলেছেন: ৪ প্লাস।

৩০ শে মার্চ, ২০১২ বিকাল ৫:০২

অপু তানভীর বলেছেন: ৪ ধন্যবাদ ।

৫| ১৪ ই জুলাই, ২০১২ সন্ধ্যা ৬:৩৪

এ যুগের শ্রীকান্ত বলেছেন: ৫ +

১৪ ই জুলাই, ২০১২ রাত ৯:৪৫

অপু তানভীর বলেছেন: ৫ ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.