নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

সুন্দর সেই ভালবাসার দিনটির জন্য অপেক্ষা (vol. 02)

০১ লা এপ্রিল, ২০১২ রাত ১০:১১

কথাটা বলেই শ্রাবণীর মনে হল কি করলাম ! ও তো এখন মন খারাপ করবে । এমন ছোট ছোট কথাতে ছেলেটা মন খারাপ করে ! কিন্তু ছেলেটা কে তো দোষও দেওয়া যায় না । ও তো আর অন্য কেউ না । ওর একটু রুক্ষ আচরনে তো মন খারাপ হবেই । এখন কি করা যায় । শ্রাবণী খুব ভাল করে জানে এখন যদি ও এভাবেই ফোন টা রেখে দেয় তাহলে অপু সারারাত মন খারাপ করে থাকবে । কথার শুরুতে বলেছিল যে এখনও ভাত খাওয়া হয় নি , ফোন রেখে দিলে ভাত না খাওয়ারও সম্ভাবনা আছে । অপুর এই এক দোষ । যদি শ্রাবণীর কোন কথাতে বা আচরনে ও কষ্ট পায় ওকে কিছু বলবে না । নিজেকে কষ্ট দেবে । শ্রাবণী খুব বিরক্ত হয় ওর এই আচরনে । বলে 'তুমি এমনটা কেন কর । আমি যখন তোমাকে কষ্ট দেই তুমি আমাকে কষ্ট দিতে পার না?? নিজেকে এভাবে কেন কষ্ট কেন দাও ?'

অপু হাসে । বলে 'তুমি আমার একটা মাত্র টিয়াপাখি ।তোমাকে কিভাবে কষ্ট দেই বল?'

শ্রাবণীর চোখে পানি এসে যায় । এই কথা গুলো খুব ভাল লাগে । তখন নিজের উপর খুব রাগ । এমন একটা মানুষকে কিভাবে ও কষ্ট দেয়? মনে মনে প্রতিজ্ঞা করে এমন টা আর করবে না । কিন্তু তবুও হয়ে যায় । ওর রাগটা এতো বেশি ! যখন মেজাজ খারাপ থাকে তখন কাকে যে কি বলে হুশ থাকে না ।

শ্রাবণী বলল

-কি হল চুপ করে গেলা কেন ? কথা বল ।

-তোমার যখন কথা বলতে ভাল লাগছে না তখন ফোন রেখে দেই ?

-ভাল করে বল ।

-ভাল করেই তো বলছি । আম কি কখনও তোমার সাথে খারাপ করে কথা বলেছি ?

শ্রাবণীর খুব মায়া লাগে । কথাটা খুব সত্যি । শ্রাবণী অপুর সাথে যত খারাপ ব্যবাহরই করুক না কেন অপু কখনও ওর সাথে একটা উচু স্বরে কথা বলে না ।

শ্রাবণী বলল

-আমি ঐ খারাপের কথা বলি নি । ভাল করে বল মানে বুঝিয়েছি একটু হেসে বল । প্রতিদিন ফোন রাখার সময় যেমন করে বল সেভাবে বল ।

-ওভাবেই তো বলছি ।

-না ওভাবে বলছ না । হেসে বল ।

শ্রাবণী ধমক দিয়ে ওঠে । তারপর একটু নরম স্বরে বলল

-প্লিজ একটু হেসে বল । আমি জানি এখন যদি তুমি মন খারাপ করে ফোন রেখে দাও সারারাত তোমার মন খারাপ থাকবে । কালকেও তোমার মন খারাপ থাকবে । বল এটা কি আমার ভাল লাগবে ?

-আচ্ছা বাবা আমি মন খারাপ করবো না । কথা দিলাম ।

শ্রাবণীর একটু ভাল লাগে । অপু যখন ওকে কোন কথা দেয় তা ও সবসময় রাখে । শ্রাবণী বলল

-তুমি বাচ্চা ছেলেদের মত কেন অল্পতে কষ্ট পাও বলতো ? মানুষের সব দিন কি সমান যায় । একটু তো উনিষ-বিশ হয়েই যা্য় ! এতো মন খারাপ করলে কি চলে ? আজ সেই সকাল বেলা বাসা থেকে বের হয়েছি । মাত্র আসলাম । সারাদিন ক্লাস ট্রেনিং স্যারদের বকবকানি এসব করে যখন বযসায় আসি মন মেজাজ কি ঠিক ঠাকে বল ?

-আমি তো বুঝি । কিন্তু কি করব বল? তোমার দিক থেকে আসা একটু খানি ভালবাসা আামকে যে কি পরিমান আনন্দ দেয় তোমাকে বলে বলে বোঝাতে পারব না । ঠিক তেমনি একটু কঠিন কথা খুব ক|ষ্ট দেয় ।

শ্রাবণীর নিজেকে কেমন অপরাধী মনে হয় । যত যাই কিছু হক কই অপুতো কখনও ওর সাথে খারাপ ব্যবহার করে না । তাহলে ও কেন করে ? কেন এমন টা করে । অপু বলল

-জানো আমার কি মনে হয় ?

-কি মনে হয়?

-না শুধু মনে হয় না এটা আমার বিশ্বাস যে এমন একটা দিন আসবে যে দিন তুমি চাইলেও আমার সাথে খরাপ ব্যবহার করতে পাবে না । শুধু আমাকে ভালই বাসবে । আমি সেই সুন্দর ভালবাসার দিনটার জন্য অপেক্ষা করি ।

শ্রাবণী লক্ষ্য করল আপনাআপনি ওর চোখে পানি চলে এসেছে । এমন ভাবে কেন অপু ওকে ভালবাসে ! কেন ?

মনে মনে প্রতিজ্ঞা করে অপুকে আর কখনও কষ্ট দেবে না । ওর সাথে আর একটুও খারাপ ব্যবহার করবে না ।

মন্তব্য ১০ টি রেটিং +৩/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০১ লা এপ্রিল, ২০১২ রাত ১০:২০

রাতজাগাপাখি বলেছেন: অপু, আপনার লেখা পড়তে ভাল লাগছে এক বিচিত্র কারনে। অপু হচ্ছে আমার সব থেকে ভাল বন্ধুর নাম। তানভীর হচ্ছে আমার জন্য সব থেকে লাকী একজনের নাম, আর আমার জন্ম শ্রাবন মাসে বলে মা আমার নাম শ্রাবনী রাখতে চেয়েছিল। যদিও হয়নি।

যাইহোক, দোয়া করি শ্রাবনী জনম জনম অপু কে ভালবাসুক, কক্ষনো কষ্ট না দিক। ভাল থাকবেন।

০১ লা এপ্রিল, ২০১২ রাত ১০:২৮

অপু তানভীর বলেছেন: :) :) :) :) :)

২| ০১ লা এপ্রিল, ২০১২ রাত ১০:৫৬

দুঃখ বিলাসি বলেছেন: এত ছোট ছোট গল্প চলবেনা। X( X(

প্লাস দিয়ে গেলাম এবারের মত। ;)

০১ লা এপ্রিল, ২০১২ রাত ১১:১৫

অপু তানভীর বলেছেন: এটা তো গল্প না । আমার কথা । আমার আর আমার টিয়াপাখির কথা ।
:!> :!> :!> :!> :#> :#> :#> :#>

৩| ০১ লা এপ্রিল, ২০১২ রাত ১১:১১

ফারিয়া বলেছেন: গল্প কি শেষ হয়ে গেল?

০১ লা এপ্রিল, ২০১২ রাত ১১:১৪

অপু তানভীর বলেছেন: আপু এটা ঠিক গল্প না । ছোট কিছু কথা আমার ।

৪| ০২ রা এপ্রিল, ২০১২ রাত ১২:৫০

রাতুল_শাহ বলেছেন: শ্রাবণী + অপু = ভাল লাগা রইল।

০২ রা এপ্রিল, ২০১২ সন্ধ্যা ৭:১৩

অপু তানভীর বলেছেন: :!> :!> :!> :!> :!> :#> :#> :#> :#>

৫| ০২ রা এপ্রিল, ২০১২ রাত ১২:৫৭

সিয়ন খান বলেছেন: +++ অনেক ভাল লাগসে।

০২ রা এপ্রিল, ২০১২ সন্ধ্যা ৭:১৩

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.