নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

নিশি যেভাবে আমার গার্লফ্রেন্ড হল এবং তারপর ...

০৪ ঠা মে, ২০১২ বিকাল ৩:৪৯

-কি করছো ?

ছুটির অলস বিকেলে শুয়েই ছিলাম । আমার কাছে শুয়ে থাকাটাই সব থেকে আনন্দের কাজ । কোন কাজ ছাড়া এবং নিতান্তই বাধ্য না হলে বাইরে যেতে একদমই ভাল লাগে না । শুয়ে শুয়ে গান শুনছিলাম এফএমে ! এমন সময় নিশির ফোন ।

-তেমন কিছু না । শুয়ে শুয়ে গান শুনছিলাম ।

-একটু বের হব । যাবা আমার সাথে ?

আজকে ওর কন্ঠস্বর অন্যরকম । কেমন একটা মোলায়েম ভাব । খানিকটা অনুরোধের সুরে । অন্য দিনের মত না । অন্য দিন ও বলত

-এই একটু নিচে নামো তো । নিউমার্কেট যাবো ।

খানিকটা কর্তৃত্বের সুরেই বলত । আর আজ কত মোলায়েম সুর । অবশ্য এর কারনও আছে ।

কাল রাতে আমি ওর সাথে ব্রেক আপ করতে চেয়েছিলাম । এমন কি বলেও ফেলেছিলাম কথা টা ওকে ! কিন্তু ফলাফলটা যে এমন হবে সেটা ভাবি নি ।

নিশির সাথে ব্রেক আপ করার কথাটা কিছু দিন থেকেই ভাবছিলাম । আসলে নিশির সাথে ঠিক খাপ খাওয়াতে আমার কষ্ট হচ্ছিল । এমনিতে ও ঢাকার মেয়ে তার উপর যথেষ্ট আধুনিক ।

ওর কথা বার্তা চাল চলন সব কিছুই আমার থেকে আলাদা । আমি যেই পরিবেশ থেকে এসেছি সেখানটাতে এমনটা দেখে আমি অভস্ত্য নই । তার উপর কদিন ধরে আমার এই কথাটা খুব বেশি করে মনে হচ্ছে যে আমি যেন নিশির যোগ্য নই ।

আগে অল্প অল্প এই কথাটা মনে হত কিন্তু যে দিন নিশির কিছু বন্ধুদের সাথে দেখা করতে গেলাম সেদিনের পর থেকেই ব্যাপারটা আমার মনে আরো বেশি করে মনে হচ্ছে । সত্যি বোধহয় আমি ওর যোগ্যই না ।

নিশির বন্ধুবান্ধব গুলোর আচরনও দায়ী ছিল এর পেছনে । ওদের আচরন দেখেও আমার মনে হয়েছে ওরাও ঠিক আমাকে গ্রহন করতে পারছে না নিশির বয়ফ্রেন্ড হিসাবে ।

তাই গতকাল সিদ্ধান্ত নিয়েই নিলাম । কথাটা বলবো আজকেই । নিশিকে ছাদে ডাক দিলাম ।

নিশি খুব তাড়াহুড়ার মধ্যে এল । বলল

-কি বলবা জলদি বল । এক জায়গায় যেতে হবে ।

আলো কম থাকায় খুব ভাল দেখা যাচ্ছিল না । তবুও এটুকু মনে হচ্ছিল যে নিশি কোন পার্টিতে যাচ্ছে এই রাতের বেলা ।

-কই বল !

নিশি আবার তাগাদা দিল । আমি ওর মুখোমুখি দাড়ালাম । বললাম

-নিশি তোমার সাথে আমি ঠিক খাপ খাওয়াতে পারছি না । আমার মনে হয় আমাদের রিলেশনটা আর কনটিনিউ করা উচিত্‍ নয় ।

-কি ?

নিশি প্রথমে হেসে ফেলল ।

-কি বলছ এসব ?

ও প্রথমে বিশ্বাসই করল না । আমি হয়তো ঠাট্টা করছি এই ভেবে উড়িয়ে দিল ।

-শোন আমার এখন খুব ...

কিন্তু আমার মুখ দেখে ও চুপ করে গেল । আমি যে সিরিয়াস আমার মুখ দেখেই ও বুঝে গেল । বলল

-তুমি কি এসব ? কেন বলছ ? আমি কি করলাম ?

-না নিশি তুমি কিছু কর নি । আসলে আমি নিজেই তোমার সাথে খাপ খাওয়াতে পারছি না । তোমার লাইফ স্টাইল আর আমার লাইফ স্টাইল এক না । আর আমরা এক লেভেলের মানুষও না । পরে আমাদের আরো সমস্যা হবে ।

আমি ওর সামনে থেকে সরে এসে ছাদের রেলিংয়ের এক পাশটাতে বসলাম । একটু পর দেখলাম নিশিও আমার পাশে এসে বসল । চুপচাপ বসে রইলাম কিছুক্ষন । কেউ কোন কথা বলছে না । যেন কারো কোন কথা বলার নেই ।

একটু পর আমি নিশির দিকে তাকিয়ে দেখি ও আমার দিকেই তাকিয়ে আছে । ছাদে কোন লাইট জ্বলছে না । আশেপাশের বাড়ি থেকে আলো এসে কেমন একটা আলো আধার পরিবেশ সৃষ্টি করেছে ।

আমি খুব অবাক হয়ে লক্ষ্য করতাম নিশি কাঁদছে । কেবল নিরবে ওর চোখ দিয়ে পানি পড়ছে ।

আর কি গভীর চোখে ও আমার দিকে তাকিয়ে আছে । আমি আমার বুকের মধ্যেই কেমন একটা কাঁপন অনুভব করলাম । নিশির ঐ গভীর চোখ যেন চিৎকার করে বলছে ওর ভালবাসার কথা !

নিশির চোখের দিকে তাকিয়ে আমি এই প্রথম বারের মত অনুভব করলাম যে নিশি সত্যি আমাকে অনেক ভালবাসে ।

আমি কি বলব কি করবো এই যখন ভাবছি ঠিক এমন সময় নিশি আমাকে জড়িয়ে ধরল ।

নিশি আমার গার্লফ্রেন্ড হবার পর থেকে এই প্রথম ও আমাকে জড়িয়ে ধরল । বুকের মধ্যে আবার সেই অদ্ভুদ অনুভূতি হল । আসলে এর আগে কোন মেয়ের এতো কাছে আমি আসি নি ।

কেমন যেন একটা অস্বস্থি লাগছিল । মিথ্যা বলব না ভালও লাগছিল অনেক ।

হঠাৎ‍ নিশির শরীরটা একটু কেঁপে উঠল । বুঝতে পারলাম ও কাঁদছে । খুব মায়া লাগল ওর জন্য । সেই সাথে নিজের উপর খুব রাগ হল নিশিকে এভাবে কাঁদাবার জন্য । নিজেকে খুব অপরাধী মনে হল । ভালই তো চলছিল । একটু সমস্যা হচ্ছিল চেষ্টা করলেই মানিয়ে নেওয়া যেত !

তাহলে এমন কেন করলাম ?

বেচারীকে কেন কষ্ট দিলাম ?

নিশি তখনও কেঁদেই চলেছে আমাকে জড়িয়ে ধরে । আমি ওর মাথায় হাত রাখলাম । কিন্তু কোন কথা বলতে পারলাম না । কতক্ষন এভাবে ছিলাম ঠিক মনে নেই তবে আস্তে আস্তে ওর কান্না থেমে এল । একটা সময় ও আমার বাহু বন্ধন থেকে নিজেকে মুক্ত করে নিল ।

আমার হাত ধরে ওর মাথার উপর ধরে বলল

-বল আর কোন দিন এই ধরনের কথা বলবা না । বল ।

কোন মতে বললাম

-আচ্ছা ।

-কি আচ্ছা ?

-আর বলব না ।

-হুমমম ! ঠিক আছে ! এখন আমি যাই । কেমন ? রাত হয়ে যাচ্ছে ।

নিশি চলে যাবার পরও অনেকক্ষন বসে থাকলাম । তারপর নিশি ফোন ফোন দিল এই । বাইরে যাবো কিনা জানতে চাইল ।



নিশি আবার জানতে চাইল

-যাবা আমার সাথে ?

-হুম । যাবো না কেন ?

-তাহলে আসো কেমন ! আমি নিচে নামছি ।

নিচে নেমে দেখলাম নিশি দাড়িয়ে আছে । আমাকে দেখেই হাসল ।

-চল ।

-তুমি আগে যাও আমি পেছনে আছি ।

এরকম করেই আমাদের বাইরে যেতে হয় । এলাকার মধ্যে তো আর পাশাপাশি হাটা যায় না । তাই নিশি একটু আগে আগে যায় আর একটু পরে আসি । নিশি আবার হাসলো । বলল

-সমস্যা নাই আজ এক সাথেই যাবো ।

ওর পাশাপাশি হাটতে শুরু করলাম । সত্যি বলতে কি একটু অস্বস্থি লাগছিল । ওর সাথে পাড়ার মধ্যে এভাবে হাটি নি । লোকজন কি ভাববে কে জানে ?

মোড়ের মাথায় এসে দেখলাম রুমেল দাড়িয়ে আছে । আর জ্বলন্ত দৃষ্টিতে আমাদের দিকে তাকিয়ে আছে ।

আমি এখন খুব ভাল করে জানি রুমেলের এরকম তাকিয়ে ছাড়া আর কিছুই করার নাই । নিশি ঐ দিনই ওর বাবাকে বলে সব কিছু ঠিক করে ফেলেছিল ।

নিশি রিক্সা ডাকল । এবং আমাকে উঠতে বলল ।

আমি এবার খানিকটা অবাক হলাম ।

পাশাপাশি হাটলাম । ঠিক আছে ।

কিন্তু একই সাথে রিক্সায় ওঠা একটু বাড়াবাড়ি হয়ে যাচ্ছে । রুমেলরা দেখছে । আরো অনেকেই দেখছে ।

নিশির বাবাকে বলে দিলে একটু সমস্যা হতেই পারে । তবুও রিক্সায় উঠে পরলাম ।

নিশি রিক্সায়ালা কে বলল মামা

-হুডটা তুলে দেন ।

রিক্সা চলতে শুরু করল । আমি বললাম

-একটু বেশি বেশি হয়ে গেল না ?

-কোন টা ?

-এই যে এলাকা থেকে একসাথে রিক্সায় ওঠাটা । এটা মানুষ কিভাবে নিবে ? আর তোমার আব্বাকে যদি বলে দেয় , তাহলে ?

নিশি হাসল । বলল

-তুমি খুব বেশি ভয় পাও । আর আব্বা জানে ।

আমি ধাক্কার মত খেলাম ।

-জানে মানে ? কি জানে ?

-এই যে তোমার আমার ব্যাপার টা ।

নিশি খুব শান্ত ভাবে জবাব দিল ।

-কি বলছ এসব ? কে বলল ? কবে থেকে জানে ?

যদিও আমার ব্লাড প্রেসার নেই তবুও মনে হল শরীরে রক্তের প্রেসার যেন বেড়ে গেছে । নিশি আবারও খুব শান্ত ভাবে বলল

-কাল রাত থেকে । আমি বলেছি ।

-তুমি বলেছ ? কেন ?

আমি যেন আকাশ থেকে পড়লাম । নিশির মুখটা কেমন যেন মলিন হয়ে উঠল । বলল

-কাল রাতে তুমি যখন ঐ কথাটা বললে , তোমাকে বোঝাতে পারবো আমার কি মনে হচ্ছিল ! মনে হচ্ছিল যেন আমার পুরো পৃথিবী আমার কাছ থেকে এক নিমিষেই হারিয়ে গেল । আমি কালকেই ঠিক বুঝতে পারলাম তোমাকে আমি কি পরিমান ভালবাসি ! আর তুমি আমার কাছে কতটা জরুরী ।

নিশি চুপ করল একটু । আমি ঠিক বুঝলাম না এর সাথে বাবাকে বলার সম্পর্ক কি ?

নিশি আবার বলা শুরু করলো

-তাই এমন ব্যাবস্থা করেছি যেন যেন তুমি আর এমনটা না করতে পারো ।

-মানে কি ?

-মানে হল সোনা পাখি ........

নিশি আমার দিকে তাকিয়ে হাসল । তারপর আমার হাতটা ধরে বলল

-মানে হল আমি বাবাকে সোজাসুজি বলেছি তোমাকে আমি ভালবাসি । আর তোমাকেই আমি বিয়ে করবো । এবং জলদি ।

-জলদি ?

-হুম ।

-তোমার বাবা কি বলল ?

নিশি আবারও হাসল । বলল

-বাবা কি বলেছে সেটা কয়দিনের মধ্যেই টের পাবা !

আমি বড়সড় একটা ঢোক গিললাম । আল্লাহ জানে আমার কপালে কি আছে !





নিশি যে ভাবে আমার গার্লফ্রেন্ড হল !!!



গল্পটা এখানে আছে

মন্তব্য ৩৮ টি রেটিং +১২/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মে, ২০১২ বিকাল ৪:১২

মাইশাআক্তার বলেছেন: হুমম নিশির বাবা এত সহজে মেনে নিলেন? #:-S :( দেখি কি হয়

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৩৪

অপু তানভীর বলেছেন: আর লেখার ইচ্ছা নাই !! গল্প এখানেই শেষ !!

২| ০৪ ঠা মে, ২০১২ বিকাল ৪:১৬

অণুজীব বলেছেন: ১ম গ্ল্প টা পড়া হয় নি, ঐটা পড়ে এটা পড়তে হবে। :)

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৩৫

অপু তানভীর বলেছেন: ওকে !!! :) :) :)

৩| ০৪ ঠা মে, ২০১২ বিকাল ৪:২৪

কালো পতাকার খোঁজে বলেছেন: আম্নে মিয়া বদ আছেন :P । ভালা মাইয়াটারে হুদাই কান্দাইলেন :(( । পরের পর্ব দেন তাড়াতাড়ি।

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৩৫

অপু তানভীর বলেছেন: পরের পর্ব নাই ভাই :( :( :(

৪| ০৪ ঠা মে, ২০১২ বিকাল ৪:২৬

সাধারণী বলেছেন: :)

+

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৩৫

অপু তানভীর বলেছেন: :) :) :)

৫| ০৪ ঠা মে, ২০১২ বিকাল ৪:৪৮

শায়মা বলেছেন: এরকম করেই আমাদের বাইরে যেতে হয় । এলাকার মধ্যে তো আর পাশাপাশি হাটা যায় না । তাই নিশি একটু আগে আগে যায় আর একটু পরে আসি ।


হা হা


হাসছি আজকেও ব্যাপার স্যাপার দেখে।:P

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৩৬

অপু তানভীর বলেছেন: আমি লিখে মজা পেয়েছি !!! :) :) :)

৬| ০৪ ঠা মে, ২০১২ বিকাল ৪:৫০

মাহী ফ্লোরা বলেছেন: হা হা এত সুন্দর হয় কল্পনার সম্পর্ক গুলো! :)

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৩৭

অপু তানভীর বলেছেন: হুম!! কল্পনা সবসময় সুন্দর !! :) :) :)
কিন্তু বাস্তবে..............

৭| ০৪ ঠা মে, ২০১২ বিকাল ৫:০৪

সাধারণমানুষ বলেছেন: আগের গুলাও পইড়া আসি .... মাঝখান থিকা বুজা কঠিন

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৩৭

অপু তানভীর বলেছেন: আসেন ....ওয়েট করতাছি....।

৮| ০৪ ঠা মে, ২০১২ বিকাল ৫:৪০

দুঃখ বিলাসি বলেছেন: :) :)

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৩৮

অপু তানভীর বলেছেন: :) :) :)

৯| ০৪ ঠা মে, ২০১২ সন্ধ্যা ৬:২৩

এস এম নাদিম মাহমুদ বলেছেন: অনেক ভালো লাগলো ভাইজি

ভবিষৎ আরো কিছু প্রত্যাশা করছি....।তবে আমার মনে হয় নিশি আপানকে সত্যিই ভালোবাসে

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৪১

অপু তানভীর বলেছেন: ভাই নিশি আমার গল্পের চরিত্রের নাম কেবল.....আমি যেমন নাচাব তেমন নাচবে ;) ;) ;) ;)

১০| ০৪ ঠা মে, ২০১২ সন্ধ্যা ৬:২৫

অপরাজেয়আমি বলেছেন: আপনে তো ভাই ভালই ইতর আছেন....হুদাই হুদাই কান্দান

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৪৩

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~
মাঝে মাঝে টাইট দেওন লাগে.......

১১| ০৪ ঠা মে, ২০১২ সন্ধ্যা ৬:৪৩

জামিল আহমেদ জামি বলেছেন: "সে" এলাকা থেকে অনেক দূরের কোন মার্কেটেও একসাথে ঢুকবে না, আমাকে বাইরে দাঁড়িয়ে থাকতে হয়। X( X( তার নাকি লজ্জা করে! :P :!> :#> ;)

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৪৪

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

ভাই বাস্তবে আমার অবস্থা আরো খারাপ

১২| ০৪ ঠা মে, ২০১২ সন্ধ্যা ৬:৪৫

জামিল আহমেদ জামি বলেছেন: মাঝে মাঝে একটু কাঁদানো ভাল, তাহলে ফিল করে, কাছে টানে আর সম্পর্ক আরো মজবুত হয়। B-) B-) B-) B-)) B-))

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৪৪

অপু তানভীর বলেছেন: হাসা কইছেন .... :D :D :D B-)) B-)) B-))

১৩| ০৪ ঠা মে, ২০১২ সন্ধ্যা ৬:৪৬

অন্ধকারের রাজপুত্র বলেছেন: মানে কি ???? /:) /:)
হুদাই গেজাইলেন ! :P :P ;)
+++++++++++++++++++++++

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৪৫

অপু তানভীর বলেছেন: :) :) :) :) =p~ =p~ =p~

১৪| ০৪ ঠা মে, ২০১২ রাত ৮:১২

হতাস৮৮ বলেছেন: ভাই আরো আছে নাকি???
চমত্‌কার...++++++++++++

০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৪৫

অপু তানভীর বলেছেন: না ভাই আর নাই। এই খানেই শেষ ।

১৫| ০৪ ঠা মে, ২০১২ রাত ৮:৫০

সাজিদ ঢাকা বলেছেন: ঐ মিয়া ঘটনা কি সত্য নাকি , , , , , ভালই লিখেছেন ;) ;) , , , পুরোটাই বাস্তব ধর্মী

০৪ ঠা মে, ২০১২ রাত ৯:০৭

অপু তানভীর বলেছেন: ঘটনা মিয়া, পুরাপুরি এবং ডাহা মিথ্যা !!! :P :P :P

১৬| ০৪ ঠা মে, ২০১২ রাত ১০:১৪

দা লর্ড বলেছেন: আপনি কি জানেন, আপনি লোক ভালো না। এমন ক্লাইমেক্সে কেউ পাঠকদের রাখে? টেনসনে তো রক্তচাপ বেড়ে যাচ্ছে।
আপনি লোক ভালো না হলেও লেখেন ভালো। তাড়াতাড়ি পরের পার্ট দেন।

০৫ ই মে, ২০১২ সকাল ৮:২৬

অপু তানভীর বলেছেন: ভাই এই গল্প মোটামুটি এখানেই শেষ !! আর পার্ট নাই !!

১৭| ১০ ই মে, ২০১২ রাত ১২:৪৩

কাকতড়ুয়া007 বলেছেন: ভাই আপনার গল্পের নায়িকার নাম নিশি ,
আমার এক খালাতো বোনের নাম ও নিশি ,

ঘটনা হল আপন খালাতো বোন না , দূর সম্পর্কের খালাতো বোন ,

ওই পরিবারের সাথে আমাদের খুব ভাল সম্পর্ক বিশেষ করে আমার সাথে , আমি আনটিকে আপন খালার মতই জানি এবং ছেলে মেয়েদের ও আপন খালাতো ভাই বোনের মতই জানি , কিন্তু আমি কিছু দিন পূর্ব থেকে জানতে পারি উনাদের বড় মেয়ে মানে নিশিকে আমার সাথে বিয়ে দেওয়ার ইচ্ছা ,
এবং গত ৪-৫ মাস থেকে উনাদের কথাবার্তা দেখে আমি শতভাগ নিশ্চিত হই ,
কিন্তু আমি কখনও এমন করে ভাবিনি এখন কথা হল , আমি ওই পরিবারের সাথে স্বাভাবিক ব্যাবহার করতে পারিনা :(( :(( :(( :((

আমি কথা বলতে গেলে মনে হয় আমাকে জামাই হিসেবে কথা বলছে ;) ;) ;)
কিন্তু আমি জামাই হতে চাইনা /:) /:) /:)

এখন পরামর্শ দেন আমি কি করব ?
তাদের সাথে সম্পর্ক কোন ভাবেই খারাপ হোক তা আমি চাইনা :(( :(( :((
জীবনের একটা সময়ে আমাকে মানসিক ভাবে অনেক সাহয্য করেছিল । সে জন্য আমি তাদের কাছে ক্রীতজ্ঞ , কিন্তু এই ভাবে ঋণ শোধ করতে পারবো না ,
ভাই একটু পরামর্শ দিলে বাধিত হতাম :( :( :( :(

১০ ই মে, ২০১২ সকাল ৮:৪৮

অপু তানভীর বলেছেন: ভাই জান আমি কিভাবে পরামর্শ দিবো বলেন?? আমি অতি ক্ষুদ্র প্রান । আপনি বরং এই লেখাটা পোষ্ট দেন অন্যান্য ব্লগার রা নিশ্চই কোন না কোনা পরামর্শ দিতে পারবে !! ভাল থাকবেন ।

১৮| ১৪ ই মে, ২০১২ দুপুর ১২:০৮

মো: আশরাফুজ্জামান বলেছেন: মিয়া পরের পর্ব নাই ইয়ার্কি পাইছেন নাকি? বিয়া খাইমু বইলা হাত ধুইয়া বইসা আছি আর আপনে বলেন শেষ!!!!!!

১৪ ই মে, ২০১২ বিকাল ৩:১৬

অপু তানভীর বলেছেন: বিয়া হইলে আপনেরে দাওয়াত দিমু !! =p~ =p~ =p~ =p~ =p~

১৯| ২৭ শে মে, ২০১২ রাত ১১:০৯

আমি তুমি আমরা বলেছেন: ওই মিয়া, আপনের লিঙ্কুগুলা ঠিকঠাক কাম করে না ক্যা?

২৭ শে মে, ২০১২ রাত ১১:২৯

অপু তানভীর বলেছেন: আমি ঠিকমত লিংক দিতে পারি না :( :( :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.