নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবস, যে দিন আমার গার্লফ্রেন্ড পালিয়েছিল

০৭ ই মে, ২০১২ বিকাল ৪:০০

সারাদিনে মনটা বেশ খারাপই ছিল । এমন একটা দিনে অন্তত একটা বার ইভার সাথে দেখা হলে ভাল লাগত ।

আর ইভাটা যে কি একটা খবর পাঠাতে কি পারতো না !!

একটু না হয় মনমালিন্য হয়েছে তাই বলে কি এমন একটা দিনে একটু খোজ পাঠানো যেত না ? ও তো খুব ভাল করে জানে আমি মুখে যাই বলি না কেন ওকে আমি ঠিকই ভালবাসি ।

এমন একটা দিন তো আর প্রতিদিন আসে না ! বছরে মাত্র একটাবার আছে !

মনটা খারাপই হয় আমার । যাক আর কি করার ? এই মেয়ে গুলো বড় ঝামেলা পূর্ণ । না দেখা হয়েছে ভাল হয়েছে !

একটু যেন রাগ করার চেষ্টা করলাম ইভার উপর । কিন্তু খুব বেশি লাভ হল না । মেয়েটাকে সত্যিই মিস করতেছি আজকের এই দিনে ।

মনটা খানিকটা খারাপই হল । আমি রুমের মধ্যে ঢুকে দরজা বন্ধ করে দিলাম । এখন একটা ভাল মুভি দেখলে মনটা খানিক হয়তো ভাল হতে পারে !

কিন্তু আজকে যে মুভিটা এনেছি এটা যে কেমন ভাল ঠিক বুঝতে পারছি না ।

মুভির নাম জাংলী জাওয়ানী !

নাম টা দেখেই আমার মন খানিকটা ভাল হয়ে গেল । দরজাটা আর এক বার দেখলাম । মুভি চলাকালীন সময়ে মা চলে আসলে কেলেঙ্কারী হয়ে যাবে । দরজা বন্ধই আছে ।

মুভি চালিয়ে দিলাম । প্রথমেই একটা জঙ্গলের দৃশ্য । কেউ দৌড়াচ্ছে । ভাব দেখে মনে হল এই নায়ক । টারজানের মত পোষাক পরেছে ।

কিন্তু বেটা দৌড়াচ্ছে কেন ? কোন জংলী জন্তু কি আক্রমন করেছে ? একটু পরেই দৌড়ানোর কারন বুঝতে পারবো ।

-সুমন ? এই সুমন ?

মা ঠিক এই সময় ডাক দিল । আসল মজা তো এখনই আরাম্ভ হবে এখন ডাক দিলে ভাল লাগে ?

দরজা না খুলেই বললাম

-কি হয়েছে মা ?

-দরজা খোল !

-কেন মা ? এতো তাড়াতাড়ি ভাত খাবো না ।

-আরে খুলবি তো ! কে যেন তোর সাথে দেখা করতে এসেছে ।

ঘড়ির দিকে তাকায়ে দেখলাম প্রায় নয়টা । মস্বলে নয়টা মানে অনেক রাত ।

এতো রাতে আমার সাথে আবার কে দেখা করতে এলো ? অনিচ্ছা থাকা সত্তেও জাংলী জাওয়ানী বন্ধ করতে হল ।



সিড়ি ঘরে গিয়ে দেখলাম গেটের বাইরে এলাকার সোমা জোয়ার্দ্দার দাড়িয়ে আছে । তার পেছনে একটা ছেলে যাকে আমি চিনি বলে মনে হল না ।

কিন্তু ঐ ছেলেটার পিছনে যে দাড়িয়ে আছে তাকে দেখেই আমার বুকে ধাক্কার মত খেলাম ।

সবুর মামা !

একরাশ বিশ্ময় নিয়ে ভাবলাম ইনি এখানে কি করছে । সবুর হল ইভার মামা । আমাকে খুব ভাল করেই চেনে । আমাকে দেখতেই বলল

-ইভা কোথায় ?

আমি যেন আকাশ থেকে পড়লাম ।

-জ্বি আমি কিভাবে বলব ইভা কোথায় ?

-না মানে ও আসলে বিকেল বেলা বাইরে গেছে এখনও ফিরে আসে নি ।

আমি লক্ষ্য করলাম আমার বুকের মধ্যে ততক্ষনে তোলপাড় আরাম্ভ হয়ে গেছে । আমি বললাম

-গত পনের দিন থেকে তো ইভার সাথে আমার কোন যোগাযোগই নাই ।

কথাটা আসলেই সত্য । ইভার সাথে রাগারাগি করেছিলাম ফেব্রুয়ারির এক তারিখে । আর আজ ১৪ তারিখ । এর মধ্যে ওর সাথে আমার আর কোন যোগাযোগই হয় নি ।

-তাহলে ও গেল কোথায় ?



মার দিকে তাকালাম দেখলাম মার মুখ গম্ভীর । বাবাও দেখলাম মুখ ভার করে বসে আছে । সবুর মামা আরো কিছুক্ষন বসে থেকে চলে গেল ।



আমি আবার দরজা বন্ধ করে জাংলী জাওয়ানী দেখতে শুরু করলাম । কিন্তু জংলী নায়ক কেন দৌড়াচ্ছিল সেটা আর জানার আগ্রহ নাই । বারবার মনে হচ্ছিল

ইভা কোথায় গেল ?

কেনই বা গেল ?

এক হিসাব দিয়ে দেখলে ও যাক বা না যাক সেটা আমার দেখার বিষয় না । কারন শেষবার যখন ওর সাথে আমার দেখা হয়েছিল আমি ওর সাথে বেশ রাগারাগি করেছিলাম । একেবারে রিলেশন ব্রেকআপ !

অবশ্য এর পেছনে যুক্তুযুক্ত কারনও ছিল । আমি জগতে দুইটা জিনিস খুব অপছন্দ করি ।

এক, কেউ আমাকে অবহেলা করলে

আর দুই, কেউ আমার সাথে মিথ্যা কথা বললে !

ইভা এই দুইটা কাজই করেছিল । আর ......

আমি আর কিছু ভাবতে পারলাম না । সে যাই করুক না কেন তাকে তো আমি ভালবাসি । মনটাকে কিছুতেই শান্তি দিতে পারলাম না ।

বারবার মনে হটে লাগলো মেয়েটা কোথায় গেল??

। তার থেকে বড় কথা মেয়েটা কেন গেল !!!!









বিঃদ্রঃ যারা আমার লেখা পড়েন তারা সবাই হয়তো ভাবছেন প্রতিবারের মত এইবারও আমি বানিয়ে বানিয়ে গল্প লিখছি । কিন্তু আজকের এই ঘটনাটা একদম সত্যি । এরকম একটা ১৪ই ফেব্রুয়ারি আমার জীবনে এসেছিল । এবং ঐদিনকার সন্ধ্যাটা ঠিক এমনই ছিল ।



ইভা যখন চলে পালিয়ে যায় সবাই ভেবেছিল ইভা হয়তো আমার সাথেই ভেগেছে । এমন কি আমার মা ও আমাকে আড়ালে নিয়ে গিয়ে জানতে চেয়েচিল সত্যি আমি কিছু জানি কি না । আমার মুখের কথায় সেদিন আমার মা খুব বেশি ভরসা করতে পারে নি ।

রাত একটার দিকে জানা যায় ইভা এলাকার এক বড় ভাইয়ের সাথে পালিয়েছে । ছেলেটা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ত ।



কাজটা ইভা মোটেও ঠিক করে নি । কিন্তু আমার মনে হয় এর পেছনে আমারও দোষ আছে ! যদি আমি ঐদিন ওর সাথে ওমন ব্যবহার না করতাম তাহলে হয়তো ও যেত না !! দোষ আমারও ছিল !!

মন্তব্য ৫০ টি রেটিং +৬/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ০৭ ই মে, ২০১২ বিকাল ৪:০৫

পানকৌড়ি বলেছেন: আপনে নিশিরে বাদ দিয়া ইভারে ধরতে গেছিলেন কেন? এইজন্যই পালাইছে,খুব ভালো একটা কাজ করছে ।

০৭ ই মে, ২০১২ বিকাল ৪:১৭

অপু তানভীর বলেছেন: ভাই নিশিতো গল্পের নায়িকার নাম !!

২| ০৭ ই মে, ২০১২ বিকাল ৪:০৭

ফয়সাল মোস্তফা বলেছেন: Interesting...তারপর কি হল ???

০৭ ই মে, ২০১২ বিকাল ৪:২০

অপু তানভীর বলেছেন: আছে ভাই আরো অনেক কাহিনী আছে!!

৩| ০৭ ই মে, ২০১২ বিকাল ৪:১৬

নানাভাই বলেছেন: পালাইছে, বাচ্ঁছেন! আর যাই হউক, পতিতার কাছে যাওয়া ও ভালো, দ্বিচারিনীর কাছে না!

০৭ ই মে, ২০১২ বিকাল ৪:২৫

অপু তানভীর বলেছেন: জানি না । সে হয়তো পালাত না, যদি না আমি তার সাথে রাগারাগি না করতাম । দোষ তার একার না । ভূল সে করছে কিন্তু কিছু দোষ আমার ও ছিল !!

৪| ০৭ ই মে, ২০১২ বিকাল ৪:১৮

অপ্রিয় বলেছেন: জাংলী জাওয়ানীর দর্শক নায়কের কোন দোষ নেই, তার প্রতি ইভার কোন ভালবাসা ছিল না। ঐ দিন ইভা না পালালেও অন্য কোনদিন পালাতো, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোন বড় ভাই না হলেও অন্য কোন বিশ্ববিদ্যালয়ের কোন বড় ভাইয়ের সাথে হয়তো।

০৭ ই মে, ২০১২ সন্ধ্যা ৬:৫৬

অপু তানভীর বলেছেন: হয়তো হইতো !!! আমি জানি না !!!

৫| ০৭ ই মে, ২০১২ বিকাল ৪:২৪

চুরমার বলেছেন: বেঁচে গেছেন ভাই !!

০৭ ই মে, ২০১২ সন্ধ্যা ৬:৫৬

অপু তানভীর বলেছেন: কে জানে !!!!! হুয়তো!!!!!!!!!!

৬| ০৭ ই মে, ২০১২ বিকাল ৪:২৮

সামি আদনান বলেছেন: ঠিকই আছে আপনে প্রভা রে থুয়া ইভা রে ধরলেন কে? তার প্রতিবাদ জানাইতে গিয়া ইভা আফা পলায়ন করেছে।

০৭ ই মে, ২০১২ সন্ধ্যা ৬:৫৫

অপু তানভীর বলেছেন: কি ভাইসাব কি মন্তব্য করলেন.... কিছু বুঝলাম না .......

৭| ০৭ ই মে, ২০১২ বিকাল ৪:৩৪

তরুন বলেছেন: ইভা-রা এমন ই
B:-)

০৭ ই মে, ২০১২ সন্ধ্যা ৬:৫৫

অপু তানভীর বলেছেন: না ভাই !!! এটা ঠিক বললেন না !!! সব এভারা এমন হয় না !!!

৮| ০৭ ই মে, ২০১২ বিকাল ৪:৩৪

sumon2015 বলেছেন: সর্ত্যি বেচে গেছেন দাদা না হলে যে কি হত!!!!!!!!

০৭ ই মে, ২০১২ সন্ধ্যা ৬:৫৪

অপু তানভীর বলেছেন: মনে হয় !! কারন ইভা না পালালে তো টিয়াপাখিকে পেতাম না ;) ;) ;)

৯| ০৭ ই মে, ২০১২ বিকাল ৪:৫৩

অজানা এক জন বলেছেন: B:-)

০৭ ই মে, ২০১২ সন্ধ্যা ৬:৫৩

অপু তানভীর বলেছেন: :( :( :(

১০| ০৭ ই মে, ২০১২ বিকাল ৪:৫৪

উড়ুউড়ু বলেছেন: হায়রে ভালবাসা দিবস...... থাক কিছু বললাম না....

০৭ ই মে, ২০১২ সন্ধ্যা ৬:৫৩

অপু তানভীর বলেছেন: ভাই কিছু বইলেন না !!

১১| ০৭ ই মে, ২০১২ বিকাল ৫:০০

হাবীব কাইউম বলেছেন: নাহ, কী আর বলবো?

০৭ ই মে, ২০১২ সন্ধ্যা ৬:৫৩

অপু তানভীর বলেছেন: কিছু বলার নাই !!!

১২| ০৭ ই মে, ২০১২ বিকাল ৫:৩০

শায়মা বলেছেন: রোজ রোজ নিত্যনতুন মেয়েকে গার্লফ্রেন্ড বানায় গল্প লিখবা আর ইভা বসে থাকবে না???

ইভা কি কম??? বড়ভাই ছোটভাই......ওপস স্যরি ছোটভাই না, পাড়ায় কি বড়ভাই নাই???

:P

০৮ ই মে, ২০১২ রাত ১০:৪৮

অপু তানভীর বলেছেন: আপু এইটা যখন ইস্কুলে পড়ি তখনকার ঘটনা । তখন তো আর রোজ রোজ নিত্যনতুন মেয়েকে গার্লফ্রেন্ড বানায়ে গল্প লিখতাম না !!
:( :( :( :(
হুম!!! বড় ভাই তো আছে !!! :( :( :(

১৩| ০৭ ই মে, ২০১২ সন্ধ্যা ৭:২৭

অহন_৮০ বলেছেন: আপনে নিশিরে বাদ দিয়া ইভারে ধরতে গেছিলেন কেন? এইজন্যই পালাইছে,খুব ভালো একটা কাজ করছে

হ.. ঠিকই তো....... আপনে একটা থাকতে আরেক জনরে ধরতে গেলেন ক্যান ??????????

০৭ ই মে, ২০১২ রাত ৮:২০

অপু তানভীর বলেছেন: ভাই যখন ইভা ছিল তখন নিশির জন্মই হই নাই .......... /:) /:) /:) /:)

১৪| ০৭ ই মে, ২০১২ রাত ১০:৪৬

আমিও মানুষ বলেছেন: ঠিক কাজ করেছেন। ধন্যবাদ। কেউ অবহেলা করলে মেনে নেবেন না কখনো। আর যারা মিথ্যা বলে তারা তো...
আপনার জন্য শুভকামনা রাইলো...ভালো থাকবেন।

০৮ ই মে, ২০১২ রাত ১:০৮

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ

১৫| ০৮ ই মে, ২০১২ রাত ১২:২৩

অন্ধকারের রাজপুত্র বলেছেন: এই ঘটনা সম্পর্কে "নো কমেন্টস" !

কিন্তু, আপনি কি সত্যিই "জংলি জাওয়ানি" দেখতে বসছিলেন ???

০৮ ই মে, ২০১২ রাত ১:০৭

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

১৬| ০৮ ই মে, ২০১২ ভোর ৫:০১

ফারিয়া বলেছেন: হুমম, তবে দোষ তার বেশি, সুতরাং ভুলে যান!

০৮ ই মে, ২০১২ দুপুর ১২:৫২

অপু তানভীর বলেছেন: ভুলে গেছি..............। :) :) :) :)

১৭| ০৮ ই মে, ২০১২ দুপুর ২:২১

একজন ঘূণপোকা বলেছেন: ভালো লাগ্লো

০৮ ই মে, ২০১২ দুপুর ২:২৭

অপু তানভীর বলেছেন: ভাই আমি আমার দুঃখের কথা কই আর আপনি কন ভাল লাগলো !!!

১৮| ০৮ ই মে, ২০১২ রাত ৮:৪২

অনন্যমানুষ বলেছেন: ১৬ নম্বর কমেন্টের উত্তরে বলেছেন ভুলে গেছি, আসলে ভুলে যাওয়া কি এত সহজ!!!
প্রকৃতির একটা খারাপ দিক হলো, যাই ঘটুক না কেন, সে তার নিজের মতোই চলবে। প্রকৃতি কোনোকিছুর পরোয়া করে না। সে কারো জীবনের পরোয়া করে না। সে কারো স্মৃতির পরোয়া করে না। সে ভাবে না কারো ভালোলাগা কিংবা খারাপ লাগা। আসলে ভোলাভোলি এত সহজ না। কেও যদি বলে ভুলে গেছি, হয় সে মিথ্যা বলে অথবা নিজের অক্ষমতা/ কষ্ট আড়াল করার জন্য বলে থাকে। আর Out of Sight, out of mind কথাটি ক্ষেত্র বিশেষে প্রযোজ্য। কিছু স্মৃতি মানুষ এমনি ভুলে যায়, আবার কিছু স্মৃতি ভুলতে গেলে আরো মনে পরে। প্রতিদিনের ব্যাস্ততার মধ্যে আর ভুলে থাকার অব্যাহত ভানের পরেও যে মনে পরতে থাকে, সেটা ক'জনই বা বুঝবে।
আপনার এই লিখা পরে আমার খুব কাছের একজনের কথা মনে পরল। তার জীবনে কিছু অনাকাংখিত ঘটনা ঘটার বেশ অনেকদিন পরেও সে এথনো কিছুই ভুলতে পারেনি। তার জীবনাচরণ স্বাভাবিক রেখে চলছে কিন্তু তাকে দেখে বোঝারও উপায় নেই যে এত কষ্ট নিয়ে বসে আছে। তাকে বলেছিলাম যাকে ভুলতে না পেরে এত কষ্ট পাচ্ছ, সে হয়ত সবই ভুলে গেছে, খামাখাই তুমি মনে করে করে কষ্ট পাচ্ছ। সে বলেছিল, হয়ত সে ভুলে গিয়েছে অথবা মনে করতে পারে আমি ভুলে গিয়েছি, কিন্তু যিনি দেখার তিনি ঠিকই দেখছেন। আমি জানি এই অহেতুক না ভুলে থাকা অহেতুক সেই স্মৃতিগুলোকে প্রতিদিন প্রতি মূহুর্তে ডেকে ডেকে ফিরিয়ে আনা সবই অর্থহীন, কিন্তু আমি বুঝলে কি হবে আমার মন যে বুঝতে চায়না। তার এই ভাব গম্ভীর উত্তর শুনে আমি অবাক হলাম।
যাই হোক আপনার লিখার হাত ভাল। চর্চা চালিয়ে যান।

০৮ ই মে, ২০১২ রাত ৯:৫১

অপু তানভীর বলেছেন: এতো বড় কমান্ট দেখে অবাক হলাম । আপনার কথা ঠিক । ভোলাভুলি এতো সহজ না । তার উপর আবার প্রথম ভালবাসা । প্রথম প্রথম খুব কষ্ট দিত ওর ভাব না গুলো । কিন্তু এখন আর দেয় না । সময় অনেক ভাল একটা মলম বুকের ক্ষত শুকানোর জন্য ।
আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ !

১৯| ১২ ই মে, ২০১২ রাত ৯:১৩

মাহী ফ্লোরা বলেছেন: এটা সত্য ঘটনা! :(

১৩ ই মে, ২০১২ দুপুর ২:৩৪

অপু তানভীর বলেছেন: হুম !! সেই দিন ঠিক এমনটাই ঘটেছিল !!

২০| ১৪ ই মে, ২০১২ সন্ধ্যা ৭:২৫

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: পানকৌড়ি বলেছেন: আপনে নিশিরে বাদ দিয়া ইভারে ধরতে গেছিলেন কেন? এইজন্যই পালাইছে,খুব ভালো একটা কাজ করছে ।
আমিও একই কথা কইতে গেছিলাম। আপনেতো মিয়া নিজঐ নিশিরে ছ্যাকা দিলেন।

১৪ ই মে, ২০১২ সন্ধ্যা ৭:৫২

অপু তানভীর বলেছেন: তা অবশ্য ঠিক কথাই কইছেন #:-S #:-S #:-S

২১| ১৮ ই মে, ২০১২ রাত ১২:৪৮

পিদিম বলেছেন: জাংলী জাওয়ানী

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৪৯

অপু তানভীর বলেছেন: ;) ;) ;)

২২| ২৭ শে মে, ২০১২ রাত ১১:৩৫

আমি তুমি আমরা বলেছেন: আফসুস :(

২৭ শে মে, ২০১২ রাত ১১:৫৩

অপু তানভীর বলেছেন: :( :( :( :(

২৩| ২৮ শে মে, ২০১২ বিকাল ৩:৪৯

সাকিন উল আলম ইভান বলেছেন: একটা ইনবক্স দিয়েন তো এখানে , এতো গল্প লেখার প্লট কই পান জানতে মনচায় ...https://www.facebook.com/sakinul.alamevan?ref=tn_tnmn

২৮ শে মে, ২০১২ বিকাল ৩:৫৪

অপু তানভীর বলেছেন: একদিন এই নিয়ে একটা পোস্ট দিবো । কিন্তু ভাই এটা কিন্তু বাস্তব ঘটনা যা আমার জীবনে সত্যি সত্যিই ঘটেছে !!

২৪| ২৮ শে মে, ২০১২ বিকাল ৪:০০

সাকিন উল আলম ইভান বলেছেন: inbox disen ?

২৮ শে মে, ২০১২ বিকাল ৪:০৪

অপু তানভীর বলেছেন: উহু !! কি লিখবো??

২৫| ২৫ শে জুন, ২০১২ রাত ১১:২০

জামিল আহমেদ জামি বলেছেন: ঠিকই আছে, এমন মেয়ের হাত থেকে বেঁচে গেলেন, ভালবাসা সবার প্রাপ্য না, ভাল থাকবেন আশা করি।

২৬ শে জুন, ২০১২ রাত ১২:২০

অপু তানভীর বলেছেন: :( :( :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.