নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

মানুষতো খাল কেটে কুমির আনে আর আমি বিয়া কইরা বউ আনছি /:) /:) /:)

১০ ই মে, ২০১২ দুপুর ২:৩৪

থর্নটন নিভেন ওয়াইল্ডার একটা কথা আমার খুব মনে ধরেছে । ভদ্রলোক খুব বুদ্ধিমানের মত একটা কথা বলেছেন । কথাটা এরকম

“বিয়ে হল এক ধরনের ঘুষ যেটা পেলে একজন হাউসকিপার নিজেকে বাড়ির মালিক ভাবতে শুরু করে”



ভদ্রলোক তো কেবল বলেছেন যে ভাবতে শুরু করে আর আমার জীবনে সেই হাউসকিপার অলরেডি বাড়ির মালিক হয়ে গেছে । আর শুধু বাড়ির মালিক বলবো কেন আমার সব কিছুর উপর তার একচ্ছত্র অধিকার ।

আমার বাড়ির কোন কিছুর উপরই এখন আর আমার অধিকার নাই । এমন কি আমার নিজের বাবা মা , তারা পর্যন্ত আমাকে পাত্তা দেয় না । তাদের কাছে তাদের পুত্রের বউই এখন সব ।

বউ যা বলবে তাই আর পুত্র কিছু বলতে গেলেই আর রক্ষা নাই । আব্বা রাগ দেখিয়ে বলবে

-ছেলে লায়েক হয়ে গেছে ! লায়েক ! আমার কিছু বলার উপায় ও নাই ।

আমি এখন এই সংসারের সব থেকে অবহেলিত প্রানী । কাউরে কিছু বলতে পারি না । কেবল শুনে যাই !



-এই ল্যাপটপের সামনে কি করছো ? ফেসবুকিং করছো ?



আমার লেডি বস এসে হাজির । পুরো বাড়ির মধ্যে কেবল এই ল্যাপটপের উপরেই আমার অধিকার । সেটারও কৈফত্ৎ দিতে হবে !

হঠাৎ মন বিদ্রহী হয়ে ওঠে । গলা চড়িয়ে বলি

-কি করি তা কি তোমাকে কৈফত্ দিতে হবে নাকি ? আমার যা ইচ্ছা তাই করবো !



-কি হল কথা বলছ না কেন ? ল্যাপটপে কি করছো ?



পাঠক মনে হয় সত্যি ভেবে বসেছেন আমি বুঝি সত্যি সত্যি কথাটা বলেছি ! এসব কথা কেবল স্বপ্ন আর কল্পনাতেই বলা সম্ভব । বাস্তবে নয় আর বউয়ের সামনে তো নয়ই !!

বাস্তবে বউকে বললাম

-তেমন কিছু না জান । এই একটু ব্লগ পড়ছিলাম ।

-কোন মেয়ের লেখা পড়ছ না তো ? কই দেখি..

বলতে বলতে নিশি আমার ল্যাপটপ টা ওর দিকে নিয়ে নিল । একটুপর আবার ফেরৎ ও দিয়ে দিল ।

সত্যি বলতে কি একটু আগেই একটা মেয়ের লেখাই পড়ছিলাম । ভাগ্যভাল যে প্রথম পাতায় চট করে প্রথম চলে গিয়েছিলাম । না হলে খবরই ছিল আমার ।

নিশি আবারও বলল

-শোন এত ব্লগিং করতে হবে না । তাড়াতাড়ি শুতে এসো । কাল সকালে আবার অফিস আছে ।

-আর একটু পড়ি ।

-না । এখনই ল্যাপটপ বন্ধ কর । না হলে কিন্তু আছাড় মেয়ে ভেঙ্গে ফেলবো ।



হায়রে আমার জীবন ! কোন দুঃখে নিজের পায়ে কুড়াল মেরেছিলাম । পিচ্চি একটা মেয়ে ! আমার উপর কেমন করে খবরদারি করছে !



আমার না মাঝে মাঝে বিশ্বাসই হয় না যে এই মেয়েটা এক সময় আমার আন্ডারে কাজ করতো ! আমার এখনও সেদিনের কথা মনে আছে । সারাটা সকাল খুব বিজি ছিলাম । বিরক্তও ছিলাম । এক গাদা কাগজ নিয়ে তাড়াহুড়া করে মিটিং রুমে যাওয়ার সময় একজনে সাথে ধাক্কা লেগে সব কাগজ ছড়িয়ে পড়ে গেল । মেজাজটা আরো খারাপ হয়ে গেল ।

ধমক দিতে গিয়ে দেখলাম একটা মেয়ে কেমন জড়সড় হয়ে কাগজ গুলো তুলছে । কাগজ গুলো আমার হাতে দেবার সময় মেয়েটা খুব নার্ভাস ভাবে বলল

-সরি স্যার আমি একদম দেখি নি ।

সেদিনএকটা ভূল হয়েছিল । একটা ধমক দেওয়া উচিৎ ছিল । জীবনে নিজের কাছে অন্ততঃ বলতএ পারতাম যে আমি আমার বউ কে ধমন দিয়েছি ! চোখ রাঙ্গিয়েছি!! আহা !! ভাবতেই ভাল লাগছে !! কিন্তু হায় !! ঐ দিন কিছুই বলতে পারি নি !

ঐ দিন এতো বিরক্তি আর মেজাজ খারাপের মধ্যেও আমার কেন জানি মনটা ভাল হয়ে গেল ।

তারপর থেকে মেয়েকে দেখতাম আমার মনের ভিতরে কেমন জানি একটা আনন্দের অনুভূতি হত । সব কিছু কেমন যেন এলোমেলো হয়ে যেত ।

প্রায় এক মাস পর মেয়েটা আমার ডিপার্টমেন্টে ট্রান্সফার হয়ে এল । বলতে গেলে একেবারে আমার আন্ডারেই । আসতে আসতে মেয়েটার সম্পর্কে সব কিছু জানলাম ।

ওর নাম যে নিশি এই কথাটা জানতে পেরেও খুব ভাল লাগছিল ।



কয়দিন পর একটা উড়ো উড়ো খবর শুনতে পেলাম আমার আন্ডারের এক জুনিয়র অফিসার,কি নাম জোবায়ের না ফোবায়ের ওকে নাকি প্রোপজ করেছে,না করবে জানি ।

ঐ বেটার উপর এতো মেজাজ খারাপ হল !! মনে হল সকাল বিকাল থাপ্পর দেই । কিন্তু থাপ্পর তো আর দিতে পারলাম না । কিন্তু অন্য ব্যাবস্থা করলাম । বেটার প্রোপজ করার সাধ মিটিয়ে দিলাম ।

বসের সাথে আমার রিলেশন বেশ ভাল । রাঙ্গামাটিতে আমাদের অফিসের নতুন একটা ব্রাঞ্চ খুলেছিল । বেটাকে ঐ খানে ট্রান্সফার করে দিলাম ।

যা বেটা দুরে গিয়া মর ।



আমার আন্ডারেই ছিল । তাই প্রতিদিন কোন না কোন বাহানায় ওকে কাছাকাছি আনার চেষ্টা করতাম । টুকটাক কথা বলার চেষ্টা করতাম । কিন্তু খুব বেশি জমত না ।

আর নিশি আমার সামনে আসলেই কেমন জানি নার্ভাস ফিল করতো । আমার ভাবতেই অবাক লাগে এই নার্ভাস মেয়েটা এতো সাহসী হল কিভাবে ?

এভাবেই চলছিল এর মাঝে আবার এক উঠকো ঝামেলা এসে হাজির হল । বস একদিন আমাকে ডেকে বলল

-আরিফ ?

-জি স্যার ।

-সগির কে তো চেনো ? তোমার ভাবীর ছোট ভাই ।

-জি স্যার চিনি । ওর বিয়ের জন্য একটা ভাল মেয়ে দরকার ।

-আমি কি স্যার খোজ খবর লাগাবো ।

-আরে তোমাকে খোজ লাগাতে হবে না । মেয়ে আমি পছন্দ করেছি ।

-ও আচ্ছা ।

-তুমি শুধু মেয়েটাকে একটু রাজি করাবে ।

আমি খানিকটা অবাক হলাম । বললাম

-আমি কিভাবে রাজি করাবো ?

-আরে মেয়েটা তো তোমার আন্ডারেই আছে । নামিয়া নূসরাত ।

নামিয়া নূসরাত ?

নামিয়া নূসরাত !!

নিজের মনের মধ্যেই নামটা বিস্ফোরিত হল । নামিয়া নুসরাত নিশির নাম ।

বুড়ো ভাম বলে কি ?

তুইতো এক বুইড়া তোর আকাম্যায়া শালার জন্য নিশিকে চাস ?

তোর সাহসতো কম না !!

তোরে তো নিয়োমিত থাপড়ানো দরকার ! সকাল বিকাল নিয়ম করে দুবেলা থাপড়ানো দরকার । তোর এতো বড়.......

-এই আরিফ ? কি ভাবছ ?

-জি স্যার কিছু ভাবছিনা ।

-মেয়েটাকে রাজি করাও কেমন ?

-আচ্ছা স্যার !



আমি গুড এমপ্লয়ীর মত নিশির কাছে প্রস্তাব নিয়ে গেলাম । আমার কথা সব শুনার নিশি বলল

-এটা আপনার কথা ?

আমি কিছু বলি না । আমি অন্য দিকে তাকিয়ে থাকি । অনেক ক্ষন কোন কঠা বললাম না । হঠাৎ নিশি বলল

-আরিফ আমার দিকে তাকাও ।

আমি খানিকটা চমকালাম ।

আগে আমাকে ও স্যার বলে ডাকত । তার উপর কেমন নার্ভাস একটা ভাব থাকতো কথায় ।

কিন্তু আজকের কথায় তার কোন কিছুর বালায় নাই ।

-তুমি জোবায়ের কে রাঙ্গামাটিতে ট্রান্সফার কেন করলে ? তোমার তো নিজের ওখানে ট্রান্সফার হওয়া উচিত্ ছিল । জোবায়ের নিজের কথা অন্তত বলেছিল । তোমার মত বসের শালার কথা সে বলে নি । হি ইজ বেটার দ্যান ইউ ।

- নো হি ইজ নট বেটার দ্যান মি ।

আমি খানিকটা চিৎকার করেই বলে উঠে ।

-আচ্ছা ? প্রুভ ইট ।

-প্রুভ ? দাড়াও !

এই বলে ঐ দিন খুব সাহসিকতার একটা কাজ করেছিলাম ।



কি চমৎকার দিনই না ছিল ! ইস ! ওরকম সাহসী যদি আবার আমি হতে পারতাম ।



-কি হল এখনও বসে আছো কেন ? আমি উঠলে কিন্তু সত্যি সত্যি ল্যাপটপ ভেঙ্গে ফেলবো ।

আমি আশ্চার্য হয়ে যাই । ওর সাথে বিয়ে হয়েছে খুব বেশি দিন হয় নি এরই মধ্যে ও কি থেকে কি হয়ে গেছে ।

আগে তো অফিসে আমি ওর বস ছিলাম ।

চাকরি ছেড়ে দিয়ে ও এখন আমার বস । সত্যি এখন আমার বস । চুপ চাপ ল্যাপটপ বন্ধ করে ঘুমাতে এলাম ।

মন্তব্য ১২২ টি রেটিং +২৯/-০

মন্তব্য (১২২) মন্তব্য লিখুন

১| ১০ ই মে, ২০১২ দুপুর ২:৩৮

শিবলী১২৩ বলেছেন: আপনার লেখা পড়ে মনে হচ্ছে, সুখী মানুষের দুঃখ দুঃখ খেলা আর কি।

১০ ই মে, ২০১২ বিকাল ৩:০০

অপু তানভীর বলেছেন: ঠিক ধরেছেন !!

২| ১০ ই মে, ২০১২ দুপুর ২:৪১

পথহারা নাবিক বলেছেন: তাহলে আমি এখনো অনেক সুখে আছি!!

১০ ই মে, ২০১২ বিকাল ৩:০০

অপু তানভীর বলেছেন: বিয়া করেন নাই নাকি এখনও??? বিয়া কইরেন না ! ;) ;) ;)

৩| ১০ ই মে, ২০১২ দুপুর ২:৪১

আমি ছাড়া ভালা কেডা বলেছেন: আমার লেডি বস এসে হাজির । হে হে আপনার বস তো তাও আপনার ঘরে থেকেই বসগিরি করতেছে। আমার হবু বস তো বাপের বাড়ি থাইকা আমার লগে বসগিরি করে। :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :((

১০ ই মে, ২০১২ দুপুর ২:৫৯

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

৪| ১০ ই মে, ২০১২ দুপুর ২:৪২

হারিয়ে যাঙয়া ধ্রুবতারা বলেছেন: তবও তো কিছু একটা পেয়েছেন.....অনেকের তো তাও হয়ে ওঠে না।

১০ ই মে, ২০১২ দুপুর ২:৫৮

অপু তানভীর বলেছেন: হুম!!!

৫| ১০ ই মে, ২০১২ দুপুর ২:৪৩

নিরপেক্ষ মানুষ বলেছেন: কাহিনি তো পুরাই বাংলা সিনেমা+হিন্দি সিরিয়াল

১০ ই মে, ২০১২ দুপুর ২:৫৮

অপু তানভীর বলেছেন: তাই নাকি ?? আপনি তাহলে হিন্দি সিরিয়াল দেখেন ?? =p~ =p~ =p~ =p~ যাক এতোদিন তো জানতাম কেবল মেয়েরাই সিরিয়াল দেখে !! আপনার মত একজন পাওয় গেল দেখে ভাল লাগতাছে!! :D :D :D

৬| ১০ ই মে, ২০১২ দুপুর ২:৫১

আপন কথা বলেছেন: ভাই কেমনে জানি মিলে গেলো‍‍ B:-) B:-) B:-)

আমার বউও অফিসে আমার আন্ডারে থাকতো। কি সাধাসিধা! ঠান্ডা! একটা মেয়ে! কেউ কিছু বলল্লে চুপ করে থাকতো। মনে মনে ভাবলাম তোমাকেইতো খুজঁছি। আমার মায়ের জন্য এরকম একটি নরমাল বউ হলে ভাল।

বাসায় গিয়ে বল্লাম। মা আমার বসের সাথে আলাপ করে বিয়ে করাল।

এখন?? না বলাই ভাল। শুধু এইটুকু মনে হচ্ছে আমার সকল শুখ, ভাললাগার অনুভুতি। পছন্দ, অপছন্দ। মায়ের শান্তি। সবকিছু বিনিময় করে বউ পেলাম করলাম।

X( X( X(

১০ ই মে, ২০১২ দুপুর ২:৫৬

অপু তানভীর বলেছেন: আপনার লাগি দুঃখ হইতাছে !!

৭| ১০ ই মে, ২০১২ দুপুর ২:৫২

ঘুমন্ত আমি বলেছেন: অপেক্ষা করেন দেখেন কি হইতে কি হয় ।

১০ ই মে, ২০১২ দুপুর ২:৫৫

অপু তানভীর বলেছেন: দেখা যাক!!!

৮| ১০ ই মে, ২০১২ দুপুর ২:৫৩

নীল আঁধার বলেছেন: Manusher eirkm mojar dukkho dekhle mojai lage.. :):)

১০ ই মে, ২০১২ দুপুর ২:৫৫

অপু তানভীর বলেছেন: :) :) :)

৯| ১০ ই মে, ২০১২ দুপুর ২:৫৫

উড়ুউড়ু বলেছেন: ভাল লাগল... গল্প হিসেবে সত্যই সুন্দর...

১০ ই মে, ২০১২ বিকাল ৩:০১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১০| ১০ ই মে, ২০১২ দুপুর ২:৫৬

তিক্তভাষী বলেছেন: গল্প ভালো লাগলো। ধন্যবাদ লেখার জন্যে।

১০ ই মে, ২০১২ বিকাল ৩:০১

অপু তানভীর বলেছেন: আপনাকেও ধন্যবাদ পড়ার জন্য ।

১১| ১০ ই মে, ২০১২ দুপুর ২:৫৭

আহমেদ সাব্বির পল্লব বলেছেন: অফিসের মইধ্যে কেমনে কি প্রুভ করছিলেন ঝাতি ঝানতে চায়...... :#>

১০ ই মে, ২০১২ বিকাল ৩:০২

অপু তানভীর বলেছেন: ঝাতিরে আমি ঝানাইতে চাই না :!> :!> :!> :#> :#> :#>

১২| ১০ ই মে, ২০১২ দুপুর ২:৫৭

শিশিরের শব্দ বলেছেন: :-B :-B

১০ ই মে, ২০১২ বিকাল ৩:০৩

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৩| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:০১

নিরপেক্ষ মানুষ বলেছেন: দূর মিয়া কারে কি কন।হিন্দি সিরায়াল আমার চোখের বিষ...

১০ ই মে, ২০১২ বিকাল ৩:০৪

অপু তানভীর বলেছেন: তাহলে কেমনে কইলেন যে কাহিনি তো পুরাই বাংলা সিনেমা+হিন্দি সিরিয়াল ???
=p~ =p~ =p~ =p~ =p~ =p~

১৪| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:০৬

sumon2015 বলেছেন: ভাই অবশেষে নিশিকে বিয়ে করে এই অবস্থা হল, আগে জানলে তো বিয়ে করতেন না তাই না। সবার কি বিয়ের পরে এই অবস্থায় পড়তে হয়?

১০ ই মে, ২০১২ বিকাল ৩:১৩

অপু তানভীর বলেছেন: কেমনে কমু ভাই ???? ;) ;) ;) ;)

১৫| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:০৬

জল ছাপ বলেছেন: বুঝলাম না, সবাই এমন করে বলতেছে যেন বউ না, দারোগা। বউ কি কেবল দারোগাগিরিই করে!!!

১০ ই মে, ২০১২ বিকাল ৩:১২

অপু তানভীর বলেছেন: জলছাপ, এতো সিরিয়াসলি নেওয়ার কিছু নাই ! এটা কেবলই একটা গল্প । যা কেবল আমি মনের আনন্দ থেকে লিখেছি । লিখেছি আমার যে অল্প কয়জন পাঠক আছে তারা যেন পড়ে মজা পায় ! এর বেশি আর কিছু না । এতো সিরিয়াসলি নেবার কিচ্ছু নাই । ভাল থাকবেন । :) :) :)

১৬| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:০৭

হাবীব কাইউম বলেছেন: আপনার দুঃখে আমার কী যে আনন্দ লাগছে!! B:-/ B:-/ B:-/

১০ ই মে, ২০১২ বিকাল ৩:১২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

১৭| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:১৪

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: সুন্দর করে মনের কথাগুলো লিখেছেন...........''এই লেখার মধ্যে দিয়া তাহার জন্য প্রবল ভালবাসাই প্রকাশ পাইয়াছে,,,,,,,,,,,,,,,,,,,,, ''

১০ ই মে, ২০১২ বিকাল ৩:৪৪

অপু তানভীর বলেছেন: হুম ! :) :)

১৮| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:১৫

মোঃ আরিফ হাসান রনি বলেছেন: ভাই আমিও আরিফ.......আমার মনে হয় সব মেয়েরাই এমন...কি জানি এক অদৃশ্য অস্ত্র আছে ওদের কাছে। চেষ্টা করে যান ভালো থাকার...আমাদের লাইফ টা এমনই, যে যত বড় বড় বাইরে বুলি দিক বাড়িতে গিয়ে কাত......

১০ ই মে, ২০১২ বিকাল ৩:৪৩

অপু তানভীর বলেছেন: হাহাহাহা !! হাসা কইছেন !!!!! বাড়িতে গিয়া কাত !!! =p~ =p~ =p~ =p~

১৯| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:১৮

প্রশাসন বলেছেন: বউ এর একান্ত বাধ্যগত স্বামী।

১০ ই মে, ২০১২ বিকাল ৩:৪২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

২০| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:২৩

রূম্মান বলেছেন: আহমেদ সাব্বির পল্লব বলেছেন: অফিসের মইধ্যে কেমনে কি প্রুভ করছিলেন ঝাতি ঝানতে চায়......

১০ ই মে, ২০১২ বিকাল ৩:৪২

অপু তানভীর বলেছেন: লেখক এখানে নিরব!!

২১| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:২৩

আনিসুর র বলেছেন: আমার লেডিও আমার আন্ডারে কাজ করত। তবে বাসায় আমার উপর খবরদারী করতে পারে না। দখল বলতে বাবা, মা, ভাই, বোন এখন আর আমার কাছে আবদার করে না। সব ও। অফিসেও যেমন আমি বস বাসায়ও আমি। প্রাঁয় ৭ বছর এমন চলছে। বকা দিলে উত্তর দেয় না তবে চোখ দিয়ে পানি পড়ে।

১০ ই মে, ২০১২ বিকাল ৩:৪২

অপু তানভীর বলেছেন: ভাই আপনি তো পাছেন !!! বউয়ের উপর খবরদারি করা চাট্টি খানি কথা না !!!

২২| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:২৫

ডিউরডান্ট ডি শিমুল বলেছেন:

ভাইরে ভাই। পুরা কোপাইন্না ---- হাহাহা


এই পোস্ট আবার দেখতেছেনা তো!! খেয়াল রাইখেন। =p~ =p~ =p~

১০ ই মে, ২০১২ বিকাল ৩:৪০

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

২৩| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:৩৪

ঈষাম বলেছেন: কাইন্দেন না!:P

১০ ই মে, ২০১২ বিকাল ৩:৩৯

অপু তানভীর বলেছেন: ;) :P

২৪| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:৪০

দ্যা ডার্ক নাইট বলেছেন: আপনার জীবনে কতই না মজা। :( :( :( :( :P

১০ ই মে, ২০১২ বিকাল ৩:৪৪

অপু তানভীর বলেছেন: বিয়া করেন টের পাইবেন !! ;) ;) ;) ;)

২৫| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:৫০

জল ছাপ বলেছেন: সিরিয়াসলি নেই নাই। কৌতূহল থেকে প্রশ্ন করলাম। এমনটা সবাইকেই বলতে শুনি কি না।

১০ ই মে, ২০১২ রাত ৯:৫৭

অপু তানভীর বলেছেন: তা অবশ্য ঠিক ! সবাই ই এমনটা বলে !!

২৬| ১০ ই মে, ২০১২ বিকাল ৩:৫৭

ইন্সিত বলেছেন: ভালো লাগলো।

১০ ই মে, ২০১২ রাত ৯:৫৮

অপু তানভীর বলেছেন: হুম!! :) :)

২৭| ১০ ই মে, ২০১২ বিকাল ৪:০০

সানড্যান্স বলেছেন: বাপ মা বিয়া করতে কয়.।।
বাট ব্যাচেলর লাইফ এঞ্জয় করা ছাড়ি কাম্নে?
দুঃখ বিলাস ভালই লিখসেন।

১০ ই মে, ২০১২ রাত ১০:০১

অপু তানভীর বলেছেন: লাড্ডু খাইয়া ফেলেন !! ;) ;) ;)

২৮| ১০ ই মে, ২০১২ বিকাল ৪:০৫

রক্ত নজরুল বলেছেন: চরম লাগছে, মামা...............

১০ ই মে, ২০১২ রাত ১০:০৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ মামা !

২৯| ১০ ই মে, ২০১২ বিকাল ৪:০৫

দেখি তো পারি কিনা..... বলেছেন: এটা কি সত্যি নাকি কাল্পনিক /:) /:) /:) কেমন যেন লাগতেছে :|| :|| :||

১০ ই মে, ২০১২ রাত ১০:০৩

অপু তানভীর বলেছেন: কাল্পনিক !! একদম কাল্পনিক !!

৩০| ১০ ই মে, ২০১২ বিকাল ৪:৩৪

আলী আহামমদ (সুমন) বলেছেন: বিয়ে কইরছেন তো মইরছেন।

১০ ই মে, ২০১২ রাত ১০:০৪

অপু তানভীর বলেছেন: B-)) B-)) B-)) B-))

৩১| ১০ ই মে, ২০১২ বিকাল ৪:৫০

অনা-বিল বলেছেন: বিয়া !!! ওহ ! দিল্লিকা লাড্ডু ! :#P
,
,
,
,
চররররম

১০ ই মে, ২০১২ রাত ১০:০৫

অপু তানভীর বলেছেন: লাড্ডু !!! আমি খামু !!!!

৩২| ১০ ই মে, ২০১২ বিকাল ৫:০২

রকিবুল আলম বলেছেন: চররররম

১০ ই মে, ২০১২ রাত ১০:০৫

অপু তানভীর বলেছেন: :) :) :)

৩৩| ১০ ই মে, ২০১২ বিকাল ৫:০৭

সাকিন উল আলম ইভান বলেছেন: ভাই হাসা কথা :( :(

১০ ই মে, ২০১২ রাত ১০:০৫

অপু তানভীর বলেছেন: হুম :( :( :( ;) ;) ;)

৩৪| ১০ ই মে, ২০১২ বিকাল ৫:১৭

ডট কম ০০৯ বলেছেন: আপনার নিশি অনেক ভালা

আমার ঝামেলা নাই সারাদিন অফিসে বল্গাই ফেসবুকাই রাইতে লক্ষীপুলার মতন ঘুমাই

জয় বাংলা জয় বৌ

১০ ই মে, ২০১২ রাত ১০:০৬

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৩৫| ১০ ই মে, ২০১২ বিকাল ৫:২২

নিরপেক্ষ মানুষ বলেছেন: ঐগুলান কেমন বস্তাপচা সেইটা না দেখেও বলে দেওয়া যায়।রিমুট আপুরগো হাতে থাকায় বাধ্যহয়ে অল্পবিস্তর দেখিছি

১০ ই মে, ২০১২ রাত ১০:০৬

অপু তানভীর বলেছেন: :-< :-< :-< |-) |-) |-)

৩৬| ১০ ই মে, ২০১২ বিকাল ৫:২৬

অণুজীব বলেছেন: বরাবরের মতোই চমৎকার।

১০ ই মে, ২০১২ রাত ১০:০৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ! :) :)

৩৭| ১০ ই মে, ২০১২ সন্ধ্যা ৬:২১

মাইন রানা বলেছেন: নকুল কুমারের গানের মত আমার ঘরে আমি মেম্বার পরের মাইয়া চেয়ারম্যান

১০ ই মে, ২০১২ রাত ১০:০৭

অপু তানভীর বলেছেন: হুম ! =p~ =p~ =p~ =p~

৩৮| ১০ ই মে, ২০১২ সন্ধ্যা ৭:৩৮

বাজেকাম বলেছেন:
এক সময় আমার বাপে ঘুমাইত, মায় আমাগো ঘুম পাড়াইত আর কইত এই আওয়াজ করবি না, তোর বাপের ঘুম ভাঙলে খবর আছে।
আর এহন দিন বদলাইছে, আমার বউ ঘুমায় আর আমি আমার পোলারে ঘুম পাড়াই আর কই আওয়াজ কইরো না, তোমার মায় উঠলে খবর আছে।

সুখেই কাটুক সারাটি জীবন।

১০ ই মে, ২০১২ রাত ১০:০৭

অপু তানভীর বলেছেন: মজা পাইলাম =p~ =p~ =p~ =p~

৩৯| ১০ ই মে, ২০১২ সন্ধ্যা ৭:৫৮

একজন ঘূণপোকা বলেছেন:
এক সময় আমার বাপে ঘুমাইত, মায় আমাগো ঘুম পাড়াইত আর কইত এই আওয়াজ করবি না, তোর বাপের ঘুম ভাঙলে খবর আছে।
আর এহন দিন বদলাইছে, আমার বউ ঘুমায় আর আমি আমার পোলারে ঘুম পাড়াই আর কই আওয়াজ কইরো না, তোমার মায় উঠলে খবর আছে।[/sb

হে হে বিয়া করি নাই

১০ ই মে, ২০১২ রাত ১০:০৮

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৪০| ১০ ই মে, ২০১২ রাত ৮:২০

মানস সেন বলেছেন: বিয়া করতে মন্চায়।

১০ ই মে, ২০১২ রাত ১০:০৯

অপু তানভীর বলেছেন: বিয়া করেন তারপর দেখেন আর কিছুই করতে মন চাইবে না । ;) ;) ;)

৪১| ১০ ই মে, ২০১২ রাত ৯:৪৭

বাংলাদেশের বিবেক বলেছেন: ভূয় পাইছি। B:-) B:-) B:-) B:-) বিয়া করুম না। :D :D :D

১০ ই মে, ২০১২ রাত ১০:০৯

অপু তানভীর বলেছেন: :D :D :D :D

৪২| ১০ ই মে, ২০১২ রাত ৯:৫০

ডিএন বলেছেন: বিয়া করুম না ;) ;) B-) B-) আমি সারা জীবন বসই থাকতে চাই B-)) B-)) B-))

১০ ই মে, ২০১২ রাত ১০:০৯

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৪৩| ১০ ই মে, ২০১২ রাত ১০:০৪

সমুদ্রচারী বলেছেন: ভালৈছে

১০ ই মে, ২০১২ রাত ১০:১০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :) :)

৪৪| ১০ ই মে, ২০১২ রাত ১০:১৩

সমানুপাতিক বলেছেন: আপনার গল্পগুলো অনেক সুন্দর, কিন্তু গল্পের নামগুলো আমার ভাল লাগে না ।
নামগুলো সারমর্মের মত মনে হয়।

পাঠক হিসেবে আমার প্রতিক্রিয়া জানালাম।

১০ ই মে, ২০১২ রাত ১০:২৪

অপু তানভীর বলেছেন: আপনার মতামতের সাথে আমি নিজেও একমত । আমি আসলেই গল্পের নাম গুলো ঠিক ঠাক মত দিতে পারি না । একজন পরামর্শ দাতা দরকার !!!

৪৫| ১০ ই মে, ২০১২ রাত ১০:৫৭

মাইশাআক্তার বলেছেন: আহা কত সুইট টর্চার :)

ভাল লেগেছে গল্পটা।

১০ ই মে, ২০১২ রাত ১১:৪৬

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৪৬| ১১ ই মে, ২০১২ রাত ১:১৮

মুনসী১৬১২ বলেছেন: :| :|

১১ ই মে, ২০১২ সকাল ৮:১৬

অপু তানভীর বলেছেন: :| :| :|

৪৭| ১১ ই মে, ২০১২ রাত ২:৩০

কাকতড়ুয়া007 বলেছেন: ভাই আবার নিশি !!!!!!!!!

আবার মনে করায়া দিলেন!
আমি জামাই হতে চাই না :( :( :( :(

আজকাল আমার ফ্যামিলির কথা বার্তাও দেখি সন্দেহজনক মনে হইতাছে !!
শেষ পর্যন্ত না জানি নিশিকেই গলায় ঝুলায়া দিতে চায় !
উফ্ আল্লাহ মাফ কর :| :| :| :|

১১ ই মে, ২০১২ সকাল ৮:১৭

অপু তানভীর বলেছেন: ঝূইলা পড়েন ;) ;) ;) ;)

৪৮| ১১ ই মে, ২০১২ ভোর ৫:০৩

ফারিয়া বলেছেন: আপনার ওয়াইফ এই পোষ্ট পড়েছে, না পড়ে থাকলে পড়তে বলবেন! :-B

১১ ই মে, ২০১২ সকাল ৮:১৮

অপু তানভীর বলেছেন: পড়লে উপায় আছে ???? ;) ;) ;)

৪৯| ১১ ই মে, ২০১২ ভোর ৫:৫৭

অন্ধকারের রাজপুত্র বলেছেন: ভালা ! :-< |-)

১১ ই মে, ২০১২ সকাল ৮:১৮

অপু তানভীর বলেছেন: :-< |-) /:)

৫০| ১১ ই মে, ২০১২ ভোর ৬:৩৫

সবখানে সবাই আছে বলেছেন: জোবায়েরের অভিশাপ পড়সে বলে মনে হচ্ছে।

১১ ই মে, ২০১২ সকাল ৮:১৯

অপু তানভীর বলেছেন: জোবায়েরের অভিশাপ পড়সে বলে মনে হচ্ছে =p~ =p~ =p~ =p~ =p~ =p~
ভাল বলেছেন !!

৫১| ১১ ই মে, ২০১২ দুপুর ১২:২৬

মাহী ফ্লোরা বলেছেন: হা হা দারুন! এইরকম ঠ্যালা আরো খাক! ব্লগ ফেসবুকিং সব বাদ! ;)

১১ ই মে, ২০১২ বিকাল ৩:৪৫

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৫২| ১১ ই মে, ২০১২ দুপুর ১২:৫৬

সায়েম মুন বলেছেন: পুরা সিনেমাটিক কায়দায় ভাবীর সাথে সাক্ষাৎ হয়েছিল :P

কুমির থুক্কু বউ যখন এনেছেন তখন সকাল বিকাল দুই বেলা দৌঁড়ের উপর থাকেন B-))

১১ ই মে, ২০১২ বিকাল ৩:৪৫

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৫৩| ১১ ই মে, ২০১২ রাত ১০:১৬

মাহী ফ্লোরা বলেছেন: ei post atto hit houar karon ki? :D

১২ ই মে, ২০১২ রাত ৮:২৩

অপু তানভীর বলেছেন: আমি কিভাবে কমু আপু !!!!!!

৫৪| ১১ ই মে, ২০১২ রাত ১০:২৯

এ হেলাল খান বলেছেন: বিয়ের পর সব বাঘই বিলাই হইয়া যায় :P :P :P :P :P :P :P :P :P

১২ ই মে, ২০১২ রাত ৮:২৩

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

৫৫| ১২ ই মে, ২০১২ সকাল ১১:০৭

অণুজীব বলেছেন: এরকম ২ -১ টা কুমির আমিও চাই /:)

১২ ই মে, ২০১২ রাত ৮:২৪

অপু তানভীর বলেছেন: :D :D :D :D

৫৬| ১৪ ই মে, ২০১২ বিকাল ৪:৩৬

ডট কম ০০৯ বলেছেন: আয় রে কুমির আয় দুধ মাখা ভাত কাকে খায়

হাহাহাহ

১৪ ই মে, ২০১২ বিকাল ৫:২০

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~

৫৭| ১৪ ই মে, ২০১২ বিকাল ৫:২১

পলাশমিঞা বলেছেন: আপনার জন্য আন্তরিক দোয়া রইল।

১৪ ই মে, ২০১২ বিকাল ৫:২৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ আপনাকে!!

৫৮| ১৪ ই মে, ২০১২ সন্ধ্যা ৭:১১

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: আমি বিয়া করমু না। লইজ্জা লাগে। =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

১৪ ই মে, ২০১২ সন্ধ্যা ৭:৫২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৫৯| ১৭ ই মে, ২০১২ ভোর ৪:২৮

আমি একজন যন্ত্রমানব বলেছেন: বাধ্যগত স্বামী হতে মন চায়।

১৭ ই মে, ২০১২ সকাল ৭:০৬

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ B:-/ B:-/

৬০| ২৮ শে মে, ২০১২ রাত ১২:২৬

আমি তুমি আমরা বলেছেন: সব পোলা ব্লগারই দেখি বিয়ার আগে বৌয়ের বস আছিল B:-) B:-) B:-)

২৮ শে মে, ২০১২ রাত ১২:৩০

অপু তানভীর বলেছেন: হুম !! বাস্তবতা এটাই............

৬১| ০৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৫২

কামরুল আহসান খান বলেছেন: ডিএন বলেছেন: বিয়া করুম না ;) ;) B-) B-) আমি সারা জীবন বসই থাকতে চাই B-)) B-)) B-))

=p~ =p~ =p~

১২ ই আগস্ট, ২০১৩ রাত ১০:২০

অপু তানভীর বলেছেন: আমিও সারা জীবন বসই থাকতে চাই !! :):):):)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.