নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

হঠাৎ করেই আজ আমার বিয়ে হয়ে গেল

১৭ ই মে, ২০১২ রাত ৯:৩৩

কাঠের জানলাটা খুব সাবধানে খোলার চেষ্টা করলাম । যেন কোন আওয়াজ না হয় । তবুও খানিকটা ক্যাচকুচ আওয়াজ বের হয়েই গেল ।জানালার ফাঁক দিয়ে বাইরে তাকালাম ।
আমার ঘরের ঠিক সামনেই উঠানে চেয়ারের উপর আব্বা বসে আসেন । আমি আবার খাটের উপর ফিরে এলাম ।
কি করবো কিছুই বুঝতে পারছি না । অবশ্য বুঝতে পারলেও কিছু করার ছিল না । এই ঘর থেকে পালাতে পারতাম না কিছুতেই !
ঘরের দরজায় তালা মারা । আর সেই তালার চাবি নিয়ে আব্বার দরজার সামনেই বসে আছে । পালানোর কোন উপায় দেখছি না । যদিও বা কোন ভাবে তালা খোলা যায় তবুও পালানোর সম্ভাবনা খুব ক্ষীণ ।
আব্বা দরজার সামনে বসে আছে । আমার বাপের কি সাধ্য তার সামনে দিয়ে পালানো !
বাপের কি সাধ্য ?? নিজের ভাবনায় নিজের কাছেই হাসি এল । আসলে বড় ধরেনের শক খেলে মানুষের চিন্তা একটু এলোমেলো হয়ে যায় । আমার অবস্থা ঠিক ঐ রকমই হয়েছে ।

সকালবেলা ঘুমাচ্ছিলাম । আব্বার ফোনে ঘুম ভাঙ্গল ।
-এতো বেলা করে ঘুমাচ্ছ কেন ?
আমি ঘড়ির দিকে তাকিয়ে দেখলাম মাত্র সাতটা বাজে । ছুটির দিনে সাতটা পর্যন্ত ঘুমানো নিশ্চই জায়েজ আছে ! কিন্তু এই কথাটা আব্বাকে বলার সাহস হল না ।
আব্বা আরো কিছুক্ষন ঝাড়ি মারলেন । চুপচাপ শুনলাম । তারপর বললেন
-এখনই বাড়িতে আসো !
আমি বলতে পারলাম না কেন ? ছোট একটা ব্যাগ নিয়ে রওনা দিয়ে দিলাম । ঢাকা থেকে কাছেই আমাদের বাড়ি । ঘন্টা খানেকের রাস্তা । দশটার মধ্যেই পৌছে গেলাম ।
আমাদের বাসাটা বেশ খোলামেলা । দুর থেকেই দেখা যায় কি হচ্ছে । বাড়ি থেকে তখনও খানিক তফাতে , দেখলাম আমাদের বাড়িতে কেমন একটা উৎ‍সব উৎ‍সব ভাব ।
শামীয়ানা টাঙ্গানো হচ্ছে । লোকজন এদিক ওদিক ছোটা ছুটি করছে !! কেন কে জানে ??
আরো একটু কাছে এসে দেখলাম দুটো বড় সাজেই গরুও জবাই করা হয়েছে । মনে মনে ভাবলাম নিশ্চই আব্বা বড় কোন অনুষ্ঠান করতে যাচ্ছে । এই জন্য আমাকে আসতে বললেন ।
কিন্তু কি জন্য ? এমন বড় কিছু হলে মা নিশ্চই আমাকে ফোন করে জানাতো ।
বাসায় ঢুকতেই দিপুর সাথে দেখা হল । আমাকে দেখে কেমন অদ্ভুদ ভাবে হাসল । বললাম
-কিরে ওমন করে হাসছিস কেন ? আমাকে এর আগে দেখিস নি?
দিপু বলল
-টের পাবা ।
আর কিছু বলল না । মানে কি ?
আমি অবাক হয়ে দেখলাম বাড়ির প্রতিটি মানুষ দিকে তাকিয়ে আছে আর সবার মুখেই কেমন অদ্ভুদ হাসি ।
এদের সমস্যা কি ? ঘরের মধ্যে ঢুকে দেখি মা বসে বসে পান খাচ্ছে । বলল
-কি হচ্ছে গো মা এসব ? এতো আয়োজন কিসের ?
দেখলাম মাও হাসল । সেই অদ্ভুদ হাসি । মা কিছু বলতে যাবে ঠিক ঐ সময়ে বাবা পেছন থেকে বলে উঠল
-আনয়ারুল আলম ?
চরকির মত ঘুরে বললাম জি আব্বা ?
-তোমার মোবাইল টা আমার হাতে দাও ।
আমি বাধ্য ছেলের মত দিয়ে দিলাম । আমার মোবাইলটা নিলো কেন বুঝলাম না । আব্বা মাকে উদ্দেশ্য কয়ে বলল
-নীলুফা তুমি বাইরে যাও ।
-এখনই কইবেন ? পোলাডা মাত্রইতো আইল ।
মা আরো কিছু বলতে চাচ্ছিল কিন্তু আব্বার মুখের দিকে তাকিয়ে আর কিছু বলল না । ঘরের বাইরে চলে গেল ।
তারপর আব্বা আমার দিকে তাকিয়ে যা বলল তা শোনার জন্য আমি মোটেই প্রস্তুত ছিলাম না । আব্বা কেবল একটা কথাই বললেন
-আজ দুপুরে তোমার বিয়ে ।
আর কোন কথা নেই । তারপর ঘুরে চলে গেলেন । যাওয়ার সময় দরজা বাইরে থেকে তালা লাগিয়ে গেলেন ।
তার মনে এই চিন্তা এসেছিল যে আমি পালাতে পারি ।

কিছুক্ষন পর আব্বা নিজেই জানলার কাছে এলেন । আমার মোবাইলটা আমার কাছে ফেরৎ‍ দিয়ে বলল
-তোমার কোন কে ইচ্ছা করলে ডাকতে পারো । বিয়ে শাদীতে বন্ধুবান্ধবের দরকার আছে । নাও ফোন দাও ।
আমি শুকনো মুখে বললাম
-জি আচ্ছা ।
মোবাইলটা নিয়ে খানিকটা শান্তি লাগল । এতোক্ষনতো একেবারে বন্দী ছিলাম এখন অন্তত একটু মুক্ত ।
আচ্ছা ফোন দিয়ে যদি এখন পুলিস কে খবর দেই তাহলে কি তাড়া এসে আমাকে উদ্ধার করবে ?
না মনে হয় । তাহলে কার কাছে দিবো ? সজিবের কাছে দেই ? ও ই সব থেকে কাছের বন্ধু ।
সজিব কোন না কোন বুদ্ধি দিতে পারবে
-হ্যালো কই তুই ? সকাল বেলা ঘুম থেকে উইঠা দেখি তুই গায়েব । গেলি কই ?
-গ্রামে আসছি ।
-ও । হঠাৎ‍ গ্রামে গেলি ক্যান ?
-আব্বা আসতে বলল ।
-ক্যান ?
-আজ আমার বিয়ে !
সজিব মনে হয় পানি বা ঐ জাতীয় কিছু খাচ্ছি । মুখ থেকে ছিটকে বের হবার আওয়াজ পেলাম ।
-কি....... কি বললি ?
-আজ কে আমার বিয়ে ।
-ক্যামনে ? কালকেও কিছু বললি না । আর আজকে বিয়া ?
-আরে আমিও কি জানি নাকি ? সকাল বেলা আব্বা ফোন দিয়ে বলল বাসায় আসতে । গেলাম । ঘরের মধ্যে ঢুকিয়ে দরজা আটকিয়ে দিয়ে বলল আজ তোমার বিয়ে ।
-কি বলিস ? ফান্দে পরছোস ?
-হুম । কিছু একটা বুদ্ধি দে ।
-পালাইতে পারবি না ?
-উপাই না । আব্বা দরজার সামনে বসে আছে ।
-তাইলে মামা আমি কি করুম ?
কথা সত্য । সজিবের আসলে কিছুই করার নাই । আমি দরজা থেকে বের পারলেও খুব বেশি দুর পালাতে পারবো না । পুরো গ্রাম আব্বার কথায় চলে । কেউ না কেউ ধরে ফেলবেআ ।
-দোস্ত একটা বুদ্ধি পাইছি ।
-কি ?
-নিশিরে ফোন দে ।
-নিশিরে ? ক্যান ?
-আরে নিশিদের বাড়িতো তোদের গ্রামেই । তুই ওরে ফোন দে দেখ ও একটা ব্যবস্থা ঠিকই করে ফেলবে ।
-কিন্তু ও এক মাস ধরে আমার ফোনই ধরছে না ।
-আরে ধরবে । চেষ্টা করতে থাক । ও ছাড়া আর কোন উপায় নাই । আর আমি আইতাছি । বিয়ে না হলে তোকে নিয়ে ঢাকায় আসবো আর যদি হয়েই যায় তাহলে বিয়ের খানা খেয়ে আসবো । বহুদিন বিয়ের দাওয়াত খাওয়া হয় ।
ফোন রেখে আমি নিশিকে ফোন লাগালাম । আজ একমাস নিশি আমার ফোন রিসিভ করে না । আজকে ধরবে কি না কে জানে ? দেখলাম কপাল ভাল । প্রথম বারেই ধরল ।
-বল ।
-কেমন আছো জান ?
-জান ফান বাদ দাও । কি জন্য ফোন দিয়েছ বল ? আমার অনেক কাজ পরে আছে ।
-কি কাজ ? কি কাজ সেটা তোমার না জানলেও চলবে ! কেন ফোন দিয়েছ তাই বল ?
-আজ আমার বিয়ে ।
নিশি কিছুক্ষন চুপ করে থাকল । তারপর বলল
-ভাল তো । বিয়ে করে ফেলো ।
-আমি ইচ্ছা করে করছি নি । বাবা জোর করে বিয়ে দিচ্ছে ।
-ভাল !! বাবার বাধ্য ছেলের মত বিয়ে করে ফেলো । আমাকে ফোন দিয়েছ কেন ? দাওয়াত দিতে ?
-প্লিজ একটু বোঝার চেষ্টা কর না ! আমি তোমাকে বিয়ে করতে চাই ।
-তাহলে বল তোমার বাবাকে ।
-আচ্ছা তা না হয় বলব কিন্তু এখন আমাকে উদ্ধার কর প্লিজ ।
-কিভাবে করবো শুনি ?
-তোমার বাবাকে ফোন করে একটু বল যেন আমার বাবাকে একটু বলে ।
-আচ্ছা তুমি চাও যে তোমার জন্য আমি আমার বাবাকে বিপদে ফেলি ।
-মানে কি ?
-মানে বোঝ না ? তোমার বাবা যে পরিমান রাগি । বিয়ে আটকাতে গেলে আমার বাবাকে গুলে করে দিবে । শোন আমি তোমার পিছনে অনেক সময় নষ্ট করেছি । আর না । যে ছেলে পাঁচ বছর ধরে একটা বারও বিয়ের কথাটা বলতে পারলো না যে ছেলে এতো ভীতু এমন ছেলেকে আমি বিয়ে করবো না ।
-প্লিজ একটু বোঝার চেষ্টা কর ।
-কোন বোঝাবুঝি নাই । নিজে পারলে বল । না হয়ে ঐ বাপের পছন্দের মেয়েকেই বিয়ে করে ফেল ।
-প্লিজ একটু ......
নিশি আর শুনলো না । আর একবার ফোন দিবো কিনা ঠিক বুঝতে পারছিলাম না ।
ফোন দিয়ে লাভ নাই আমি জানি । নিশি আর ফোন ধরবে না । ও যা জেদি । একবার যা বলবে তাই ।
মাস খানেক আগে একদিন এসে বলল
-তুমি কি আমাকে বিয়ে করবা ?
প্রথমে ভেবেছিলাম হয়তো ঠাট্টা করছে । কিন্তু মুখ দেখে বুঝলাম যে ও সিরিয়াস । বেশ কিছুদিন থেকেই ও বিয়ের জন্য চাপ দিচ্ছিল ।
কিন্তু আমি এড়িয়ে যাচ্ছিলাম । আসলে আমারও ইচ্ছা নিশিকে বিয়ে করার ।
কিন্তু আব্বা কে কিভাবে বলি ? আব্বার সামনে এ কথা বলার আমার সাহস নাই । আর একা একা বিয়ে করার মত যে বুকের পাটা লাগে সেটাও আমার নাই । আব্বা আমাকে চিবিয়ে খেয়ে ফেলবে !
-কি বিয়ে করবা তুমি ?
-আব্বাকে কিভাবে বলব ?
-আমি কি জানি ? তোমার বাবা তুমি বলবা ? এই কথাটা বললে নিশ্চই উনি তোমাকে খেয়ে ফেলবে না ।
-তুমি আমার আব্বা কে চিনো না । আমাকে চিবিয়ে খেয়েই ফেলবে ।
-ওকে ঠিক আছে । তাহলে আমার কথা ভূলে যাও । ঠিক আছে ? আজকের পর তুমি আমার সাথে কোন রকম যোগাযোগ রাখার চেষ্টা করবে না । কোন ভীতু কাপুরুষের সাথে আমি কোন রকম সম্পর্ক রাখবো না ।

তারপর থেকে নিশি আর আমার সাথে কোন রকম যোগাযোগ রাখে নি । আমি ফোন করলেও ও আর ফোন ধরে নি ।
সজিব দুপুরের মধ্যেই চলে এল । ভেবেছিলাম ও হয়তো কিছু একটা করবে কিন্তু অবাক হয়ে দেখলাম নিজেই বিয়ের কাজে খুব উৎসাহী ।
বিয়ে টা ওর হলে ভাল হত !!
দুপুর বেলা আমাকে ঘর থেকে বের করা হল । গায়ে হলুদ হবে । আব্বা নতুন লুঙ্গি আর গেঞ্জী এনে পড়তে বললেন । আমাকে উঠানের মাঝখানে বসানো হল ।
কোথা থেকে জানি একঝাক পোলাপাইন আমাকে ঘিরে ধরল । আমার সারা গায়ে হলুদ ডলতে শুরু করল । আস্তে আস্তে সবাই ই এল ।
সজিবও এল হলুদ দিতে । ওকে দেখে মেজাজটা খারাপ হল । বললাম
-তুই বিয়ে আটকানোর কি করলি ?
সজিব যেন আকাশ থেকে পড়ল ।
-বিয়ে আটকাবো কোন দুঃখে ? এতো সুন্দর আয়োজন !! চুপচাপ বিয়ে করে ফেল ।
সজিব আর দাড়াল না ।
বিকেলের কিছু পরে আমার বিয়ে হয়ে গেল । আসলে গায়ে হলুদের পর আমি একটা ঘোরের মধ্যে চলে গেছিলাম । কি হচ্ছ না হচ্ছে কিছু বুঝতেই পারছিলাম না । কেবল এইটুকু মনে আছে চুটুক দাড়ি ওয়ালা এক লোক আমাকে বলল
-বাবা কবুল বল ।
-জি??
-কবুল বল বাবা !
সাথে সাথে আব্বাব ও বলে উঠল
-কবুল বল ।
আমার আর কিছু খেয়াল হল না । আব্বা কবুল বলতে বলেছে তাই বলে ফেললাম
-কবুল ।

যখন মোটামুটি স্থির হলাম তখন রাত হয়ে গেছে । সজিবের সাথেই ছিলাম । ও কি বকবক করছিল কে জানে আমার মাথা দিয়ে কিছুই ঢুকছিল না । বারবার মনে হচ্ছিল সকালবেলাই জীবিত ছিলাম এখন বিবাহিত হয়ে গেলাম ।
এতো কাল কেবল আব্বার কথা মত জীবন কাটিয়েছি এখন তার সাথে যুক্ত হল বউ এর খবরদারী ।
আমার নিজের লাইফ বলেকি কিছু নাই ?
একবার মনটা বিদ্রোহ করে উঠল । আমার নিজের লাইফ বলে কি কিছু নাই ?
আমি এই বিয়ে মানি না ।
আমি বাসর ঘরে ঢুকবো না ।
কেউ আমাকে বাধ্য করতে পারবে না ।
-আনয়ারুল আলম !
-জি আব্বা !
-রাত হচ্ছে ।
-জি আব্বা !
-বউ মা অনেক ধরে অপেক্ষা করছে । ঘরে যাও ।
-জি আব্বা ।

সজিব আমাকে ঘরের সামনে নিয়ে গেল । হাটছিল কিন্তু পায়ে কোন বল পাচ্ছিলাম না । চিরো পরিচিত এই ঘরটাও কেমন যেন অপরিচিত মনে হচ্চে । সজিব কে বললাম
-ভয় লাগছে রে ।
সজিব হাসল । বলল
-আরে ভয় পাশ কেন ? কিছু হবে না । যা আল্লাহর নাম নিয়ে যা । আর ঘরে ঢুকে দরজা বন্ধ করিস ।
আমি দরজা বন্ধ কয়লাম । দেখলাম খাটের উপর পুরো ঘোমটা দিয়ে কেউ একজন বসে আছে ।
আরে কেউ একজন আবার কি ?
ঐটা আমার বউ ! কি আশ্চার্য আমার বউ ! আমার বউ ।
আমি আর একটু কাছে এগিয়ে গেলাম । মেয়েটা নিশ্চই টের পেয়েছে আমি ঘরে ঢুকেছি ।
নাকি একবার জানান দিবো !!
কিছু একটা বলতে গেলাম ঠিক তখনই ধুপ করে কারেন্ট চলে গেল । পুরো ঘর জুড়ে তখন অন্ধকার । এভাবেই কেটে গেল কিছুক্ষন ।
মেয়েটা খাটের উপর বসে আছে । আর আমি দাড়িয়ে আছি খাট থেকে কিছুটা দুরে ।
আচ্ছা মেয়েটা কি অন্ধকারে ভয় পায় ? আমার কি কিছু বলা উচিত্‍ ? ভয় পেও না , আমি আছি এই টাইপের কিছু ।
কিন্তু কোন কথাই মুখ দিয়ে বের হল না ।
রুম থেকে কি বের হব ?
-কি আশ্চার্য খাম্বার মত দাড়িয়ে আছো কেন ?
আমি মোটামুটি ধাক্কার মত খেলাম ।
-আলো জ্বালবে তো !
নিশি ?? নিশি এল কোথা থেকে ?
আমি কাঁপা হাতে মোবাইলটা বের করে আলো জ্বাললাম । নিশি ততক্ষনে ঘোমটা খুলে ফেলেছে ।
ও কিভাবে এল ?
-কি ব্যাপার ওখানে ওভাবে দাড়িয়ে আছো কেন ? মোম টোম জ্বালাও । অন্ধকায়ে বসে থাকবো নাকি ? আজিব তো !!
আমি দরজা খুলে বাইরে যেতেই দেখলাম সজিব একটা মোম নিয়ে এগিয়ে আসছে । আমার মুখ দেখেই নিশ্চই বুঝতএ পেড়েছে । আমাকে বলল
-কেমন শক খাইলা মামা ?
-তুই জানতি ।
-আগে থেকে না । এখানে আসার পর থেকে জানলাম । সব নিশির প্লান । ঐ তোর বাবা কে কনভান্স করেছে । সব বুদ্ধি ওরই । যা যা জলদি যা । বাসর রাতে বউকে রেখে বেশিক্ষন বাইরে থাকাটা ঠিক না ।

আমি মোমের আলো নিয়ে আবার ঘরের দিকে পা বাড়ালাম !!!

মন্তব্য ১২৭ টি রেটিং +৩৯/-০

মন্তব্য (১২৭) মন্তব্য লিখুন

১| ১৭ ই মে, ২০১২ রাত ৯:৩৮

জেমস বন্ড বলেছেন: :#> :#> :#> :-B :-B

১৭ ই মে, ২০১২ রাত ১০:০৩

অপু তানভীর বলেছেন: :!> :!> :!> :!> :#> :#> :) :)

২| ১৭ ই মে, ২০১২ রাত ৯:৫৪

আসফি আজাদ বলেছেন: -আনয়ারুল আলম !
-জি আব্বা !
-এখন বোঝো ঠেলা! :-B

১৭ ই মে, ২০১২ রাত ১০:০৪

অপু তানভীর বলেছেন: :) :) :) =p~ =p~

৩| ১৭ ই মে, ২০১২ রাত ৯:৫৫

ফ্রাঙ্কেস্টাইন বলেছেন: আহা আমার সাবেক প্রেমিকার নামও নিশি, চাকরি আর স্বপ্ন গুলর চিপায় ওরে বুরে ঠেলে দিতেই হলো

১৭ ই মে, ২০১২ রাত ১০:০৫

অপু তানভীর বলেছেন: দুঃখের কথা !!!

৪| ১৭ ই মে, ২০১২ রাত ৯:৫৫

শ্রাদ্ধশান্তি বলেছেন: গল্পের গাঁথুনিটা সুন্দর হয়েছে, তবে নিশির সাথে যে আপনার বিয়ে হতে যাচ্ছে, এটা গল্পের মাঝামাঝি জায়গা থেকে বুঝা যায়। নায়কের মত পাঠকদেরও চমকে দিতে পারলে আরো ভালো হতো।

১৭ ই মে, ২০১২ রাত ১০:০৮

অপু তানভীর বলেছেন: কি করবো বলুন আমি যে এর থেকে আর ভাল পারি না !!

৫| ১৭ ই মে, ২০১২ রাত ৯:৫৮

আমি মানুষ বলেছেন: চরম

১৭ ই মে, ২০১২ রাত ১০:০৮

অপু তানভীর বলেছেন: :) :) :)

৬| ১৭ ই মে, ২০১২ রাত ৯:৫৮

নিশি কথক বলেছেন: কিছু একটা বলতে গেলাম ঠিক তখনই ধুপ করে কারেন্ট চলে গেল । পুরো ঘর জুড়ে তখন অন্ধকার । এভাবেই কেটে গেল কিছুক্ষন ।

১৭ ই মে, ২০১২ রাত ১০:০৯

অপু তানভীর বলেছেন: :|| :|| :||কিছু তো কন??

৭| ১৭ ই মে, ২০১২ রাত ৯:৫৮

বাংলার ছেলে আমি বলেছেন: ভালোই লিখেছেন তয় কেমুন জানি বাংলা ছবি টাইপ লাগতাছে ।

১৭ ই মে, ২০১২ রাত ১০:১১

অপু তানভীর বলেছেন: বাংলার লেখক আমি !! বাংলা ছবি টাইপ তো হবেই !

৮| ১৭ ই মে, ২০১২ রাত ৯:৫৯

ইমদাদুল ইসলাম বলেছেন: ভাই এখন তো জানাতে পেরেছেন? তো এখন আমগর লেইগা মিষ্টি পাঠান। আনন্দ করি!!! হি! হি!! হি!!! =p~ =p~ =p~

১৭ ই মে, ২০১২ রাত ১০:১২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

৯| ১৭ ই মে, ২০১২ রাত ১০:০৪

কালীদাস বলেছেন: :D :D

১৭ ই মে, ২০১২ রাত ১০:১২

অপু তানভীর বলেছেন: :D :D :D

১০| ১৭ ই মে, ২০১২ রাত ১০:০৯

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: শ্রাদ্ধশান্তি এর সাথে আমি একমত। ভালো লাগলো।

১৭ ই মে, ২০১২ রাত ১০:১২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !

১১| ১৭ ই মে, ২০১২ রাত ১০:১৫

সামুরাই হান বলেছেন: দারুন ......

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৪৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :) :) :)

১২| ১৭ ই মে, ২০১২ রাত ১০:১৮

মোস্তফা কামাল পলাশ বলেছেন:

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৪৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :) :) :) :)

১৩| ১৭ ই মে, ২০১২ রাত ১০:২৪

শয়তান শাহীন বলেছেন: মুর লাইগ্গা ইকখান নিশির দরকার......ভালা লাইগল....আমি যদি এক লাখ বার ও টেরাই করি তারপরও এত সুন্দর কইরা গুছাই লেখতে পারুম না.... =p~ =p~ =p~ =p~ =p~

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৪৫

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৪| ১৭ ই মে, ২০১২ রাত ১০:২৫

হতাস৮৮ বলেছেন: ++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++ B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-) =p~ =p~ =p~ =p~ =p~ =p~

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৪৪

অপু তানভীর বলেছেন: :) :) :) :) =p~ =p~ =p~ =p~

১৫| ১৭ ই মে, ২০১২ রাত ১০:২৫

যোগিনী বলেছেন: গল্পটা সুন্দর কিন্তু ছবিটা কি হিন্দি সিরিয়ালের?? :-B :-B

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৪৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ।
তা তো ঠিক বলতে পারবো না ! হতে পারে ! ফেসবুক থেকে ছবিটা নিছি !!

১৬| ১৭ ই মে, ২০১২ রাত ১০:২৬

আনমনেএকাকী বলেছেন: জটিল ..।সুখে থাকুন ..

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৪২

অপু তানভীর বলেছেন: সুখে আছি :) :) :)

১৭| ১৭ ই মে, ২০১২ রাত ১০:৩৬

বাংলাদেশের বিবেক বলেছেন: একবার মনটা বিদ্রোহ করে উঠল । আমার নিজের লাইফ বলে কি কিছু নাই ?
আমি এই বিয়ে মানি না ।
আমি বাসর ঘরে ঢুকবো না ।
কেউ আমাকে বাধ্য করতে পারবে না ।
-আনয়ারুল আলম !
-জি আব্বা !
-রাত হচ্ছে ।
-জি আব্বা !
-বউ মা অনেক ধরে অপেক্ষা করছে । ঘরে যাও ।
-জি আব্বা ।


B-)) B-)) B-)) B-)) B-)) B-))

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৪২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

১৮| ১৭ ই মে, ২০১২ রাত ১০:৪৪

স্বপ্নবিলাসী বালক বলেছেন: আনয়ারুল আলম হতে মন চায় :(( :((

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৪১

অপু তানভীর বলেছেন: কন কি?? B:-) B:-) B:-)

১৯| ১৭ ই মে, ২০১২ রাত ১০:৪৬

বাংলা আমার প্রাণ বলেছেন: কপাল ভাল প্রেমিকার সাথেই বিয়ে হয়েছে নাইলে বিয়ের পর খবর আছিল।

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৪১

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

২০| ১৭ ই মে, ২০১২ রাত ১১:০২

আজমান আন্দালিব বলেছেন: ভালো লাগছে...+++++

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৪০

অপু তানভীর বলেছেন: :) :) :) :) ধন্যবাদ

২১| ১৭ ই মে, ২০১২ রাত ১১:১৬

ইশতিয়াক আহমেদ চয়ন বলেছেন: গল্প ভালো লাগছে,+++++

সমালোচনা করব নাকি ? ;)

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৪০

অপু তানভীর বলেছেন: আপনার সমালোচনা আরো ভাল লেখক দের জন্য !! আমি এখনও ঐ লেভেল পর্যন্ত যাই নি ! যেদিন যাবো সেদিন কইরেন !! এখন কেবল গল্প পড়েন । ভাল থাকবেন ! :) :) :) :)

২২| ১৭ ই মে, ২০১২ রাত ১১:২৫

বয়ষ্‌ক বালক বলেছেন: খুব সুন্দর গল্প । ভাল থাকবেন । :D B-)

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৩৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ । :) :)

২৩| ১৭ ই মে, ২০১২ রাত ১১:৩০

সতবাদী বলেছেন: আনয়ারুল আলম !

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৩৬

অপু তানভীর বলেছেন: জি আব্বা!!! =p~ =p~ =p~ =p~

২৪| ১৭ ই মে, ২০১২ রাত ১১:৩৬

নানাভাই বলেছেন: এইডা কি গল্প লিখলেন, না হাচাই সত্যি ঘটনা? .....জানবার মুন চায়!

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৩৬

অপু তানভীর বলেছেন: নানাভাই, কেবলই গল্প !!

২৫| ১৭ ই মে, ২০১২ রাত ১১:৩৭

পুলক ঢালী বলেছেন: সুন্দর লিখেছেন, চমক আছে যদিও আচ করা গেছে, কিন্তু প্রেমের পরিসমাপ্তী মিলনান্তক বিধায় নির্মল আনন্দ পেয়েছি । আরও লিখুন ।

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৩৬

অপু তানভীর বলেছেন: আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ !! সুন্দর সুন্দর মন্তব্য পেলে লিখতে ইচ্ছা করে ! লিখবো অবশ্যই !!

২৬| ১৮ ই মে, ২০১২ রাত ১২:০৩

অণুজীব বলেছেন: সুন্দর গল্প

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৩৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :) :) :)

২৭| ১৮ ই মে, ২০১২ রাত ১২:০৫

ভাবের পোলা বলেছেন: ভাল

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৩৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :) :)

২৮| ১৮ ই মে, ২০১২ রাত ১২:২১

চানাচুর বলেছেন: চাইলে মাইরা ভর্তা বানানির গল্প ভাল্লাগছে দাদা B-)

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৩৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ দাদা :) :) :)

২৯| ১৮ ই মে, ২০১২ রাত ১২:২৮

ইসাকুল বলেছেন: মিষ্টি কই ?

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৩৩

অপু তানভীর বলেছেন: দোকানে........

৩০| ১৮ ই মে, ২০১২ রাত ১২:৪২

পিদিম বলেছেন: ছুটির দিনে সাতটা পর্যন্ত ঘুমানো নিশ্চই জায়েজ আছে !

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৩২

অপু তানভীর বলেছেন: হুম!!

৩১| ১৮ ই মে, ২০১২ রাত ১২:৪৮

নাজনীন১ বলেছেন: এটা কি সত্যি ঘটনা?! ব্যাপক মজা তো! :) শুভকামনা।

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৩২

অপু তানভীর বলেছেন: জি না। এটা গল্প ! বাস্তবে এমনটা হয় নাকি??
ধন্যবাদ ! :) :) :)

৩২| ১৮ ই মে, ২০১২ রাত ২:১৬

অসম সমীকরন বলেছেন: মেলা দিন তো জীবিত B-) B-) B-) আছি এখন এট্টু বিবাহিত :P :P :P হইতে মুন চায়।

১৮ ই মে, ২০১২ সকাল ৭:৩১

অপু তানভীর বলেছেন: আপনার আব্বাকে বলুন !! ভয় পেলে গার্লফ্রেন্ডলে বলুন !! =p~ =p~ =p~ =p~

৩৩| ১৮ ই মে, ২০১২ রাত ২:৫৭

মুনসী১৬১২ বলেছেন: চমৎকার

১৮ ই মে, ২০১২ সকাল ৭:২৯

অপু তানভীর বলেছেন: :) :) :)

৩৪| ১৮ ই মে, ২০১২ রাত ৩:১৫

কখনো মেঘ, কখনো বৃষ্টি বলেছেন: আনয়ারুল আলম!

এই রকম ছাগলা পোলা কেন!!! X(( আজব!! অন্য কারোর সাথে যদি বিয়ে হয়ে যেতো! :-P

যাইহোক বিয়ে তো হয়েই গেলো, এখন মিষ্টি খাওয়ান।

১৮ ই মে, ২০১২ সকাল ৭:২৯

অপু তানভীর বলেছেন: আপু গল্পতো !! অন্য কারো সাথে কেমনে বিয়ে করাই কন?? আর সত্যি সত্যি হোক তখন খাওয়াবো !!

৩৫| ১৮ ই মে, ২০১২ ভোর ৬:৩১

অন্ধকারের রাজপুত্র বলেছেন: আমি শুরুতেই বুঝতে পারছিলাম... যে এইরকম কিছু একটা ঘটবে ! B-)) B-)) B-))

+++++++++++++++

১৮ ই মে, ২০১২ সকাল ৭:২৭

অপু তানভীর বলেছেন: আপনি বুদ্ধিমান ভাই । B-)) B-)) B-)) ধন্যবাদ!

৩৬| ১৮ ই মে, ২০১২ সকাল ৮:৫০

ইশতিয়াক আহমেদ চয়ন বলেছেন: আপনার সেই পোস্টে আমি সমালোচনা করিনি। একটু দুষ্টুমি করে লিখেছিলাম, ভেবেছিলাম আপনিও সেভাবেই রিপ্লাই দেবেন। কিন্তু আপনি সিরিয়াস হয়ে গেলেন। এবার ভাবলাম বুঝতে পারবেন, এবারতো আপনি সিরিয়াস থেকে সিরিয়াস কাঞ্চণ হয়ে গেলেন :|


আমি নিজে ভালো লিখি না তাই সমালোচনা আমার দ্বারা সম্ভব নয়। তবে আমি যখন ১ম দিকে লিখতাম তখন সমালোচনা পেতাম বেশ, এতে করে লেখার মানের দিকে নজর দেয়া যায়। এখন অবশ্য তেমন কেউ নেই যে সেরকম সমালোচনা করবে। তাছাড়া আপনার লেখনী সুন্দর তবে ঘটনা গুলো নতুন বোতলে পুরোনো মদ ঢালার মতই ;)

১৮ ই মে, ২০১২ সকাল ৯:০৯

অপু তানভীর বলেছেন: :| :| :| :|

৩৭| ১৮ ই মে, ২০১২ সকাল ৯:১২

ইশতিয়াক আহমেদ চয়ন বলেছেন: B:-) B-) :D

১৮ ই মে, ২০১২ সকাল ৯:৫৬

অপু তানভীর বলেছেন: অবাক হইয়েন না ।আমি কি বলবো ঠিক বুঝতে পারছি না !!

৩৮| ১৮ ই মে, ২০১২ সকাল ৯:২৫

শিশিরের শব্দ বলেছেন: :D :D

১৮ ই মে, ২০১২ সকাল ৯:৫৬

অপু তানভীর বলেছেন: :D :D :D

৩৯| ১৮ ই মে, ২০১২ সকাল ১১:৩৩

এস এম শাখওয়াত আহমেদ বলেছেন: পড়ে মজা পেলাম, ধন্যবাদ।

১৮ ই মে, ২০১২ দুপুর ২:১৩

অপু তানভীর বলেছেন: আপনাদের মজা দেবার জন্যই লেখা !

৪০| ১৮ ই মে, ২০১২ দুপুর ২:১২

sumon2015 বলেছেন: পড়ে ভাল লাগলো, কিন্তু দাওয়াত কবে খাওয়া হবে!!!!!

১৮ ই মে, ২০১২ দুপুর ২:১৪

অপু তানভীর বলেছেন: খাবেন ! একটু অপেক্ষা করেন । আগে বিয়াডা কইরা লই ;) ;) ;) ;)

৪১| ১৮ ই মে, ২০১২ দুপুর ২:৪১

সামুরাই_০০৮ বলেছেন: ভাই গল্প না হয়ে সত্যি হলে ভালো লাগত। এরকম করে প্রেমিকাকে বিয়ে করাতো জটিল ব্যাপার।

১৮ ই মে, ২০১২ বিকাল ৩:৩৭

অপু তানভীর বলেছেন: হুম !! কিন্তু বাস্তবে কি এমনটা হয় ?? এমন বাধ্য ছেলে কি আছে আজকাল ??

৪২| ১৮ ই মে, ২০১২ বিকাল ৩:৪৪

শায়মা বলেছেন: হা হা

আগেই বুঝেছিলাম নিশিমনিই এই কাজ করেছে।

কেবলা কান্তদের বউরা এমনি হয়।:P

১৮ ই মে, ২০১২ বিকাল ৫:১৬

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~
কেবলা কান্তদের বউ !!

৪৩| ১৮ ই মে, ২০১২ বিকাল ৪:০৭

রাইয়ান মনসুর বলেছেন: ভাই মিষ্টি কই??? আর ছুটির দিনে মাশাল্লাহ ১টা পর্যন্ত ঘুমানো জায়েজ... :P :P :P :#) :#) :#)

১৮ ই মে, ২০১২ বিকাল ৫:১৭

অপু তানভীর বলেছেন: পাবেন । অপেক্ষা করেন ।

৪৪| ১৮ ই মে, ২০১২ বিকাল ৫:২৯

দুঃখ হীন পৃথিবী বলেছেন: আনয়ারুল আলম !
-জি আব্বা !
-এখন বোঝো ঠেলা!

১৮ ই মে, ২০১২ বিকাল ৫:৩৮

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

৪৫| ১৮ ই মে, ২০১২ বিকাল ৫:৩৩

মিজভী বাপ্পা বলেছেন: দাওয়াত দিলেন না।কিন্তু মিষ্টি কই????

আর আপনার দাম্পত্য জীবন সুখী হোক।

১৮ ই মে, ২০১২ বিকাল ৫:৪০

অপু তানভীর বলেছেন: ভাই এটা কেবলই একটা গল্প ।

৪৬| ১৮ ই মে, ২০১২ সন্ধ্যা ৭:১০

মাইশাআক্তার বলেছেন: আহা জীবনটা যদি আপনার গল্পের মত হতো!!!!! /:)

১৮ ই মে, ২০১২ রাত ১১:০০

অপু তানভীর বলেছেন: তাই কি আর হয় বলুন!!!

৪৭| ১৮ ই মে, ২০১২ রাত ৯:০৪

ওদা ভাই বলেছেন: আহা.. জাস্ট টাইমে কারেন্ট গেসে... :P :P =p~ =p~

১৮ ই মে, ২০১২ রাত ১১:০১

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

৪৮| ১৮ ই মে, ২০১২ রাত ৯:২৭

দুঃখ বিলাসি বলেছেন: ;)

১৮ ই মে, ২০১২ রাত ১১:০১

অপু তানভীর বলেছেন: :) :) :)

৪৯| ১৮ ই মে, ২০১২ রাত ১০:১১

রাশেদ হাসান নোবেল বলেছেন: :-* :#) :P :D

১৮ ই মে, ২০১২ রাত ১১:০২

অপু তানভীর বলেছেন: :D :D :D :D

৫০| ১৮ ই মে, ২০১২ রাত ১১:১১

নিমা বলেছেন: =p~ =p~ =p~ :P সুইট

১৯ শে মে, ২০১২ সকাল ৮:০৬

অপু তানভীর বলেছেন: :) :) :)

৫১| ১৯ শে মে, ২০১২ ভোর ৪:৩৬

শোশমিতা বলেছেন: হ্যাপি এন্ডিং :)
ভালো লাগলো +

১৯ শে মে, ২০১২ সকাল ৮:০৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ! :) :)

৫২| ১৯ শে মে, ২০১২ দুপুর ২:২৪

অহন_৮০ বলেছেন: আনয়ারুল আলম !!!! আজকে তুমার বিবাহ :P :P :P :P :P :P

১৯ শে মে, ২০১২ দুপুর ২:৩০

অপু তানভীর বলেছেন: :!> :!> :!>

৫৩| ২০ শে মে, ২০১২ সকাল ১১:৪৯

দা লর্ড বলেছেন: আপনার ছোটগল্পগুলো ভালোলাগে। সুন্দর লিখেছেন। পোষ্টে +++ আর আপনাকেও +++

২০ শে মে, ২০১২ বিকাল ৩:৪২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ! :) :)

৫৪| ২৪ শে মে, ২০১২ সকাল ৯:৫০

রুচি বলেছেন: আপনার কনসেপ্টগুলো পুরোনো হলেও লেখার সাবলীলতার কারনে খুব ভাল লাগে।

আগেই মনে হচ্ছিল সব নিশির চাল কারন ক্যাবলাকান্তের বৌরা এমনই হয় :P ;)

২৪ শে মে, ২০১২ সকাল ১০:৩২

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৫৫| ২৪ শে মে, ২০১২ দুপুর ১২:২৭

মাহী ফ্লোরা বলেছেন: হি হি! =p~

২৪ শে মে, ২০১২ দুপুর ১:০০

অপু তানভীর বলেছেন: :) :) :)

৫৬| ২৪ শে মে, ২০১২ দুপুর ১২:৪২

জানালার বাইরে বলেছেন: আমি এই বিয়ে মানি না ।
আমি বাসর ঘরে ঢুকবো না ।
কেউ আমাকে বাধ্য করতে পারবে না ।
-আনয়ারুল আলম !
-জি আব্বা !
-রাত হচ্ছে ।
-জি আব্বা !
-বউ মা অনেক ধরে অপেক্ষা করছে । ঘরে যাও ।
-জি আব্বা ।


:D :D :D :D :D :D :D

পেলাচ :>

২৪ শে মে, ২০১২ দুপুর ১:০১

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

৫৭| ২৪ শে মে, ২০১২ দুপুর ১২:৫১

নীলতারা বলেছেন: এক্কেবার পারফেক্ট বিয়া...

এমন বিয়া জীবনে দশটা করলেও লস নাই...

২৪ শে মে, ২০১২ দুপুর ১:০২

অপু তানভীর বলেছেন: এখনও বিয়া হয় নাই তো তাই এই কথা বলতেছেন !! হইলে আর এই কথা বলতেন না !! ১০ টা বিয়া :-/ :-/ :-/ :-/ :-/

৫৮| ২৪ শে মে, ২০১২ দুপুর ১:১২

খন্ডকাব্য বলেছেন: খেক খেক

২৪ শে মে, ২০১২ দুপুর ১:১৪

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

৫৯| ২৪ শে মে, ২০১২ বিকাল ৪:৪৮

ইকিরু বলেছেন: মনটা বিদ্রোহ করে উঠল । আমার নিজের লাইফ বলে কি কিছু নাই ?
আমি এই বিয়ে মানি না ।
আমি বাসর ঘরে ঢুকবো না ।
কেউ আমাকে বাধ্য করতে পারবে না ।
-আনয়ারুল আলম !
-জি আব্বা !
-রাত হচ্ছে ।
-জি আব্বা !
-বউ মা অনেক ধরে অপেক্ষা করছে । ঘরে যাও ।
-জি আব্বা ।
=p~ =p~ =p~ =p~ =p~ =p~

২৪ শে মে, ২০১২ বিকাল ৫:০৩

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৬০| ২৮ শে মে, ২০১২ রাত ১২:০৯

আমি তুমি আমরা বলেছেন: আহারে, আমার বাপটা যদি এমনে আমারে বিয়া দিত :!> :#> :!> :#>

২৮ শে মে, ২০১২ রাত ১২:১২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৬১| ২৪ শে জুলাই, ২০১২ রাত ২:৫৩

জিনিয়ো বলেছেন: জটিল লিখেছেন দাদা
এই রকম আগদুম বাগদুম গল্প পড়তে খুব ভালো লাগে
কিন্তু আমাদের লাইফে কেন হয়না ??
আফসুস আফসুস আফসুস
পোস্টে প্লাস

২৪ শে জুলাই, ২০১২ সকাল ১০:২২

অপু তানভীর বলেছেন: বাস্তবে তো আর এরকম হবে না ভাই......।
কেবল গল্পেই সম্ভব....।
ধন্যবাদ, পড়ার জন্য .........

৬২| ০৬ ই আগস্ট, ২০১২ দুপুর ২:৫৮

একজন আরমান বলেছেন: আমি এতো কাপুরুষ না। বাবার সাথে আমার সম্পর্ক বন্ধুত্বপূর্ণ। :)

০৬ ই আগস্ট, ২০১২ বিকাল ৫:৩৯

অপু তানভীর বলেছেন: আমার ক্ষেত্রেও তাই..........।

৬৩| ০৬ ই আগস্ট, ২০১২ বিকাল ৫:৪৫

বাবুই পািখ বলেছেন: শুভ কামনা ও শুভেচ্ছা রইল নতুন দম্পতির জন্য।

০৬ ই আগস্ট, ২০১২ সন্ধ্যা ৬:৩০

অপু তানভীর বলেছেন: B-) B-) B-) B-)

৬৪| ০৭ ই মার্চ, ২০২৪ সকাল ৮:২৫

আডআম বলেছেন: This is one of the most interesting stories I have ever read on this blog. It impressed me from the characters to the content. https://suikagame.io

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.