নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আমার বউ আমাকে ছাড়া রাতে ঘুমাতেই পারে না ! :!> :!> :#> :#>

৩১ শে মে, ২০১২ দুপুর ২:২৬

নিশি আমার উপর রাগ করেছে । রাগ করে কথা বলছে না ।

বিকেল বেলা অল্প একটা বিষয় নিয়ে রাগ করে আছে । আমি মনে মনে হাসছি । আমি খুব ভাল করেই জানি নিশি আমার উপর খুব বেশিক্ষন রাগ করে থালতে পারবে না । খুব বেশি হলে কয়েক ঘন্টা । এর বেশি ওকে রাগ করে থাকতে দেখি নি ।

একবার কি হয়েছে দুপুর বেলা আমার সাথে ঝগড়া করে বাড়ির বাইরে চলে গেল । বলে গেল আর ফিরবো না ।

আমি আটকানোর চেষ্টা করলাম না । মোল্লার দৌড় যেমন মসজিদ পর্যন্ত নিশির দৌড় আমার শ্বশুর বাড়ি পর্যন্ত মানে ওর বাবার বাড়ি পর্যন্ত । এই কয়েকটা গলি পরেই আমার শ্বশুর বাড়ি । আমি ধরেই নিলাম যে ও ঐ বাড়িতেই যাবে ।

আধা ঘন্টা পর ওর ফোন এল

-কি খবর সোনা পাখি ?

-কোথায় তুমি?

-বাসায় আবার কোথায় !! তুমি বাসা ছেড়ে চলে গেছ কাউকে না কাউ কে বাসায় তো থাকতে হবে !

-হুম বুঝলাম । একটু নিউমারকেটের দিকে আসো !!

-কেন ??

-আমি টাকা আনতে ভুলে গেছি । সিএনজির ভাড়া দিতে পারছি না ।

আমি হেসে ফেললাম । বললাম

-সিএনজি নিয়ে আবার চলে আসো । বাসার সামনে আসো ।

-না । আমি আসবো না । তুমি আসবে । আমি রাগ করেছি । আমার রাগ ভাঙ্গাবে তারপর আমি যাবো !

আমি সত্যি খুব মজা পেলাম নিশির ছেলেমানষী দেখে !

যখন নিউ মার্কেটে গেলাম দেখলাম নিশি ফুটপাতের উপর বসে আছে । আমি সিএনজি য়ালা কে ভাড়া দিয়ে দিলাম । তারপর গিয়ে বসলাম নিশির পাশে । ওর রাগ ভাঙ্গাতে হবে । হাসি আসছিল । হাসি চাপাতে চাপাতে বললাম

-কি করলে তোমার রাগ ভাঙ্গবে বল?

-গান গাও একটা ।

নিশি কেমন যেন গাল ফোলাল । নিশির এই গাল ফোলানো টা আমার খুব পছন্দ । কেমন একটা মিষ্টি মিষ্টি কিউট বাবুর মত লাগে । এই সময় ওর লাগে একটা চুম দিতে খুব মজা !! :!> :!> :!> :!> আর আিমি জানি চুম খেলেই ওর রাগ পরে যাবে । কিন্তু পাবলিক প্লেসে কাজটা করি কিভাবে ?

বললাম

-চল সোনাপাখি । এখন কত লোক রয়েছে । মানুষ জন কি বলবে ? বাসায় চল । যা করতে বলবা তাই করবো !

- না এখনই !

-পাখি একটু বিঝার চেষ্টা কর । এতো মনুষ জন রয়েছে । কি বলবে বল ? বলবে ছেলে মেয়ে দুটো কি করছে রাস্তার মধ্যে !! তখন শুনতে কি ভাল লাগবে বল ?

আমাদের কথা ডেশ কয়েক জন শুনছিল পাশে দাড়িয়ে । মজা দেখছিল । দেখলাম এক বৃদ্ধা এগিয়ে এল । নিশি কে বলল

-স্বামীর উপর রাগ করে থাকতে নেই । বাসায় চলে যাও মা ! !

এই কথায় কাজ হল । নিশি বাসায় চলে এল । তারপর কি হল নাই বা শুনলেন ;) ;) ;)



রাতে খাওয়ার সময়ও কথা বলল না । কিন্তু ওর মুখ দেখে মনে হচ্ছিল যে ও খনিকটা অস্থির হয়র গেছে কথা বলার জন্য । আমি সুযোগ দিচ্ছি না বলে ও কথা বলতে পারছে না । আমি মনে মনে হাসলাম । খুব ভাল করে জানি আর বেশিক্ষন ও থাকতে ই পারবে না ।

সব থেকে বড় কথা হল ঘুমানোর সময় আসছে । যত রাগই হোক ঘুমানোর সময় ও আমার সাথে রাগ করে থাকতে পারে না । আমাকে জড়িয়ে না ধরলে ওর ঘুমই আসে না । কথাটা আমার জন্যও সত্য । কেন জানি যতক্ষন নিশিকে জড়িয়ে ধরি ঘুম কিছুতেই আসে না ।



একবার ও শ্বশুর বাড়ি গেছে । আমি যাই নি । অফিসের কাজ নিয়ে খানিকটা ব্যস্ত ছিলাম । রাতে যখন ঘুমাতে গেলাম, দেখি কেবল এপাস ওপাস করি । ঘুম আর কিছুতেই আসে না । একবার মনে হল নিশিকে ফোন দেই । তারপর মনে হল থাক ও হয়তো ঘুমাচ্ছে । ঠিক তখনই নিশির ফোন এসে হাজির । ফোন করেই বলল

-তুমি এখনই আসো আমাদের বাসায় !

-এতো রাতে ?

-হুম !! এখনই । এখনই !

-কোন সমস্যা হয়েছে নাকি ?

-জানি না । আসো । আসতে বলছি আসো !

মনটা খুশিই হল । রাত তখন প্রায় দুইটা । স্বশুর বাড়ি গিয়ে হাজির হলাম ।

নিশির বোন দরজা খুলে দিল । বললাম

-কি হয়েছে ?

-আপনাদের প্রেম দেখলে আর বাঁচি না । একজন কে ছাড়া আরেক জনের ঘুম ই আসে না । যান আপনার বউকে ঘুম পাড়িয়ে দিয়ে আসেন ।



দুজন দুদিকে শুয়ে আছি । এমন একটা ভাব যেন ঘুমাচ্ছি । একটু পর লক্ষ্য করলাম ও নড়াচড়া করছে । তারমানে ওর অসস্তি লাগা শুরু করেছে । আমি আসতে করে ওর হাত ধরলাম । ভেবেছিলাম হাত সরিয়ে দিবে !! দিল না । বললাম

-এখনকার মত রাগটা মুলতবি রাখ । কাল সকাল থেকে না হয় আবার রাগ কর । এখন একটু ঘুমাও !

নিশি এবার আমার দিকে পাশ ফিরল। দেকলাম আামর সোনা বউটার চোখে পানি । আমি পৃথিবীর সব কিছু দেখে হজম করে নিতে পারি কেবল কেন জানি নিশির চিখে পানি কিছুতেই সহ্য হয় না ।

সোনা বউয়ের চোখে পানি মুছিয়ে দিয়ে ওকে বুকের মধ্য জড়িয়ে ধরলাম । নিশি যেন আরো একটু ফুপিয়ে উঠল ।

এতোক্ষন কথা বলে নি । কষ্ট টুকু বাইরে বের তো হতে হবে !







আামর কথাঃ টিয়াপাখির সাথে সেদিন কথা বলছিলাম । ওকে বললাম

-দেখো যখন আমাদের ঝগড়া হবে আমরা কথা বলবো না তখ কিন্তু একটা কথা মনে রাখবে ।

- কি কথা ?

- দিনের বেলা যত যাই হোক না কেন রাতের বেলা আমাদের আমাদের মধ্যে কোন কোন মনমালিন্য থাকবে না । যেমন যুদ্ধ বিরতি হয় না আমরা তেমনি রাতের বেল ঝগরা বিরতি হবে । ঠিক আছে !

-আহা!!

-আহা বললে হবে না । শুনতে হবে ।

-কেন ??

-কারন রাতের বেলা তোমাকে জড়িয়ে না ধরলে আমার ঘুম আসবে না ।

টিয়াপাখি হাসল কিছুক্ষন । বলল

-এখন কিভাবে আসে?

-আসে আর কই ?? তোমাকে ছাড়া কি ঘুম আসে ? কবে যে আমার বউ হবা ?? আর কবে যে..........



ড্রাফটে দুটো গল্প লিখে রেখেছি । কিন্তু কেন জানি এই লেখাটা পোষ্ট করতে ইচ্ছা হল । মুলত এটা কোন গল্প না । টিয়াপাখি কে নিয়ে আমার সুন্দর একটা কল্পনা । না জানি কল্পনাটা বাস্তবে রুপান্তরিত হবে কি না !!!

মন্তব্য ৬৮ টি রেটিং +২৩/-১

মন্তব্য (৬৮) মন্তব্য লিখুন

১| ৩১ শে মে, ২০১২ দুপুর ২:৩১

জেমস বন্ড বলেছেন: :!> :!> :!> :!> আহারে শরম লাগলো :!> :!>


ভাইয়া একটা বই ছাপাইলে বইলেন , আমি সব গল্পের একটা বই চাই আপনার কাছ থেকে । যখন জীবনে প্রেম - ভালুবাসার অভাব অনুভব করব এই গল্প গুলো পড়লে মনে একটা প্রশান্তি আসে :) :) :) :)

চুমুটা গালে দিছে তাই না ঠিক ডান গালের দুটো ঠোঁটের কোনে ৯০ ডিগ্রি এংগেলে তাই তো :!> :!> :!> :-P

৩১ শে মে, ২০১২ রাত ১১:১৫

অপু তানভীর বলেছেন: :) :) :) :) :)

২| ৩১ শে মে, ২০১২ দুপুর ২:৩৮

আতা63 বলেছেন: বরই বিপদের কথা।

৩১ শে মে, ২০১২ রাত ১১:২২

অপু তানভীর বলেছেন: কি বিপদ ভাই??

৩| ৩১ শে মে, ২০১২ দুপুর ২:৪২

রাজামশাই বলেছেন: আমিও কই ঘরের কথা পরে জানে কেমনে ?

৩১ শে মে, ২০১২ রাত ১১:২৩

অপু তানভীর বলেছেন: তাইলে দেখেন কি অবস্থা!!

৪| ৩১ শে মে, ২০১২ দুপুর ২:৪৩

রিদুয়ান বলেছেন: চালিয়ে যান :#> :#> :#>
চরম ভালো লাগলো :)

৩১ শে মে, ২০১২ রাত ১১:২৭

অপু তানভীর বলেছেন: চালিয়েই যাচ্ছি !!!

৫| ৩১ শে মে, ২০১২ দুপুর ২:৪৩

ধর্ম-ঘট বলেছেন: লগ ইন করতে চাইছিলাম না, কিন্তু বাধ্য করলেন ।
অনেক ভালো লাগলো । যতটা না ভালো লাগলো তার থেকে বেশী কিছু কথা মনে পরে গেলো । কিছু কমিটমেন্ট

যদিও সে আজ অন্যের সাথে ঘুমায়, অন্যের বুকে মাথা রেখে। কয়েকটা রাত ঘুম কম হইছে, কিন্তু এখন বিছানায় গেলেই আর চোখে দেখিনা । B-) B-) B-) B-)
ভালো থাকবেন

৩১ শে মে, ২০১২ রাত ১১:২৮

অপু তানভীর বলেছেন: হুম!! :( :( :(

৬| ৩১ শে মে, ২০১২ দুপুর ২:৫৮

সজীব স্টোন বলেছেন: জেমস্‌বন্ড বলেছেন: :`> :`> :`> :`> আহারে শরম লাগলো :`> :`>


ভাইয়া একটা বই ছাপাইলে বইলেন , আমি সব গল্পের একটা বই চাই আপনার কাছ থেকে । যখন জীবনে প্রেম - ভালুবাসার অভাব অনুভব করব এই গল্প গুলো পড়লে মনে একটা প্রশান্তি আসে :) :) :) :)

চুমুটা গালে দিছে তাই না ঠিক ডান গালের দুটো ঠোঁটের কোনে ৯০ ডিগ্রি এংগেলে তাই তো :`> :`> :`> :-P

৩১ শে মে, ২০১২ রাত ১১:২৮

অপু তানভীর বলেছেন: :) :) :)

৭| ৩১ শে মে, ২০১২ বিকাল ৩:০৬

পথিক মানিক বলেছেন: বাহ!!! দারুন তো ...... ;) :)

৩১ শে মে, ২০১২ রাত ১১:২৯

অপু তানভীর বলেছেন: হুম!! :) :) :)

৮| ৩১ শে মে, ২০১২ বিকাল ৩:১৪

কুট্টুশ বলেছেন: আপনার লেখা পইড়া দেশ ও জাতির মনে কিছু প্রশ্ন জাগসে।এই প্রশ্নের উত্তর না দিলে বিরধী দল হরতাল ডাকবো কইসে আর সরকারি দল হাই কোর্ট এর রুল জারি করবো।

১।নিউ মার্কেট থাইকা আসার পর কি হইসিল সেইদিন। :#) :#) :#)

২।শশুর বাড়ি যাইয়া শুধুইকি ঘুম পারাইছিলেন নাকি অন্ন কিছু হইছিলো? B-)) B-)) B-)) B-)) B-))

৩।সবশেষে কষ্ট বাইর করার জন্য আর কিকি করছিলেন??? :) :) :)

৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৩

অপু তানভীর বলেছেন: উত্তর:
১। নিউমার্কেট থেকে আসার পর কি হইছিল বলা যাবে না !! ;) ;) ;)
২। শুর বাড়ি যাইয়া কি করছিলাম সেইটা মিয়া আপনারে কওন যাইবো না । :P :P :P
৩। সবশেষে কষ্ট বাইর করার জন্য আরও কত কিছু যে করতে হইছিল তা বলে শেষ করা যাইবো না !! :) :) :)

৯| ৩১ শে মে, ২০১২ বিকাল ৩:২২

শরিফ নজমুল বলেছেন: পরিকল্পনা থাকা ভালো.....তবে বাস্তাব জানা থাকা ভালো....


Click This Link

৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৩

অপু তানভীর বলেছেন: হুম !

১০| ৩১ শে মে, ২০১২ বিকাল ৩:২৮

নতুন বলেছেন: দুজন দুজনকে ভালবাসলে এই গল্পই সত্য হয়ে থাকবে সারা জীবন...

আমি আর বউ দুইজনই এই রকমের চুক্তি করছি....

* শুধু দিনের বেলায় রাগ থাকা যাবে.... রাতের বেলায় কুনু রাগারাগী নাই...

* যে ই রাগ হোক না কেন... আরেক জন তখন সরি বইলা সব মিটাইয়া ফেলতে হবে...

* আর সুধ ভালবাসতে হবে... রাগ করা যাবে না :)

৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৪

অপু তানভীর বলেছেন: সত্যি নাকি??

১১| ৩১ শে মে, ২০১২ বিকাল ৩:৪৯

দুঃখ বিলাসি বলেছেন: :D :D

৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৪

অপু তানভীর বলেছেন: :) :) :)

১২| ৩১ শে মে, ২০১২ বিকাল ৩:৫৩

সাইফুল শরিফ বলেছেন: ভাল লাগল, দোয়া করি আপনার স্বপ্ন গুলো যাতে সত্যি হয় :) :)

৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৪

অপু তানভীর বলেছেন: আমিন !!

১৩| ৩১ শে মে, ২০১২ বিকাল ৪:১১

সায়েম মুন বলেছেন: টিয়াপাখিকে নিয়া স্বপ্ন সত্যি হউক 8-|

৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৫

অপু তানভীর বলেছেন: আমিন !!

১৪| ৩১ শে মে, ২০১২ বিকাল ৪:২৮

পুরাতন বলেছেন: :!> :#>

৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৫

অপু তানভীর বলেছেন: :!> :!> :#> :#>

১৫| ৩১ শে মে, ২০১২ বিকাল ৪:৩৩

মনে নাই তো কি করার বলেছেন: অনেক সুন্দর। পড়ে অনেক ভাল লাগলো। কিন্তু বাস্তব বড়ই ভিন্ন জিনিস ।

৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৬

অপু তানভীর বলেছেন: তা তো আবশ্যই!! কিন্তু স্বপ্ন তো দেখতে হবে !!!

১৬| ৩১ শে মে, ২০১২ সন্ধ্যা ৬:৪০

দিগন্ত নীল বলেছেন: মাইনাচ টা কোন বেরসিকে দিলো ?নিশ্চিত কঠিন ছ্যাঁকা খাইচে ।

৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৬

অপু তানভীর বলেছেন: নিশ্চিত !!

১৭| ৩১ শে মে, ২০১২ সন্ধ্যা ৭:৪২

মুনসী১৬১২ বলেছেন: :#> :#>

৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৭

অপু তানভীর বলেছেন: :!> :!>

১৮| ৩১ শে মে, ২০১২ রাত ৯:২৯

আমি তুমি আমরা বলেছেন: আহা আহা ... ...

৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৮

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৯| ৩১ শে মে, ২০১২ রাত ১০:১৬

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: তলের কথোপকথনে পিলাচ। গল্পেও।

৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৮

অপু তানভীর বলেছেন: থেঙ্কু!!!

২০| ৩১ শে মে, ২০১২ রাত ১০:২৪

ঋফায রহমান বলেছেন: খুব সুন্দর :#>

৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৯

অপু তানভীর বলেছেন: :!> :#>

২১| ৩১ শে মে, ২০১২ রাত ১০:৩৫

শায়েরী বলেছেন: এত্ত সুইট এত্ত সুইট যে কি বলবো

৩১ শে মে, ২০১২ রাত ১১:৪০

অপু তানভীর বলেছেন: যা ইচ্ছা বলেন !!

২২| ৩১ শে মে, ২০১২ রাত ১১:৩২

ঘরের ছেলে বলেছেন: কুট্টুশ বলেছেন: আপনার লেখা পইড়া দেশ ও জাতির মনে কিছু প্রশ্ন জাগসে।এই প্রশ্নের উত্তর না দিলে বিরধী দল হরতাল ডাকবো কইসে আর সরকারি দল হাই কোর্ট এর রুল জারি করবো।

১।নিউ মার্কেট থাইকা আসার পর কি হইসিল সেইদিন।

২।শশুর বাড়ি যাইয়া শুধুইকি ঘুম পারাইছিলেন নাকি অন্ন কিছু হইছিলো?

৩।সবশেষে কষ্ট বাইর করার জন্য আর কিকি করছিলেন???

জাতি জান্তে চায় !

৩১ শে মে, ২০১২ রাত ১১:৪০

অপু তানভীর বলেছেন: জাতিকে জানানো হয়েছে =p~ =p~ =p~ =p~

২৩| ৩১ শে মে, ২০১২ রাত ১১:৩৭

ঘুমন্ত আমি বলেছেন: লজ্জা পাইচি !;)

৩১ শে মে, ২০১২ রাত ১১:৪০

অপু তানভীর বলেছেন: :!> :!> :#> :#>

২৪| ১৫ ই জুন, ২০১২ দুপুর ২:০২

অণুজীব বলেছেন: B-) B-)

১৫ ই জুন, ২০১২ দুপুর ২:০৬

অপু তানভীর বলেছেন: B-)) B-)) B-))

২৫| ১৫ ই জুন, ২০১২ দুপুর ২:০৭

আহমাদ জাদীদ বলেছেন: aha ki valubasha!

১৫ ই জুন, ২০১২ দুপুর ২:১২

অপু তানভীর বলেছেন: শরম দিলেন ভাই !!

২৬| ১৫ ই জুন, ২০১২ দুপুর ২:২৭

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: টিয়াপাখী বউ গল্প ভালো লাগল বেশ, মজার


+

১৫ ই জুন, ২০১২ দুপুর ২:৫৬

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

২৭| ১৫ ই জুন, ২০১২ দুপুর ২:৩৪

ঘুমন্ত আমি বলেছেন: :);(:D:PB-) প্লাস ।

১৫ ই জুন, ২০১২ দুপুর ২:৫৬

অপু তানভীর বলেছেন: :) :) :)

২৮| ১৫ ই জুন, ২০১২ দুপুর ২:৪৭

জাওয়াদ তাহমিদ বলেছেন:
আপ্নের গল্প গুলান পড়লে রাইতের বেলায় দারুন সব স্বপ্ন মাথায় ঘুরাফিরা করে।

থেঙ্কু ভাই। টিয়াপকি রে নিয়া সুখে থাকেন।

:)

১৫ ই জুন, ২০১২ দুপুর ২:৫৫

অপু তানভীর বলেছেন: সুখে আর থাকলাম কই ?? তবে দোয়া করেন যেন সামনে থাকতে পারি ।

২৯| ১৫ ই জুন, ২০১২ রাত ১০:৪২

তাবন বলেছেন: আপনার আসল জানপাখির নাম কি নিশি????
নিশি নামটা খুব কমন আপনার লেখাগুলোতে..

১৬ ই জুন, ২০১২ সকাল ১০:৪৬

অপু তানভীর বলেছেন: জিনা !! আমার জানপাখির নাম নিশি না !!

৩০| ১৬ ই জুন, ২০১২ সকাল ১০:৩৭

জাওয়াদ তাহমিদ বলেছেন:
ইনশা আল্লাহ দুয়া করি সুখে থাকেন।

১৬ ই জুন, ২০১২ সকাল ১০:৪৬

অপু তানভীর বলেছেন: আমিন!!

৩১| ১৬ ই জুন, ২০১২ সকাল ১১:০৫

রুদ্রপ্রতাপ বলেছেন: :(( :((

১৬ ই জুন, ২০১২ সকাল ১১:১৫

অপু তানভীর বলেছেন: ???

৩২| ২১ শে জুলাই, ২০১২ বিকাল ৩:৩৮

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: এই সব অদ্ভুত কাল্পনিক চিন্তা একদিন সত্যি হয়ে উঠুক!

কিন্তু এতো ভালো লাগা ভাষায় তো প্রকাশ করতে পারবো না। আপনি লিখে যতখানি আনন্দ পেয়েছেন তার কাছাকাছি আনন্দ উপভোগ করলাম।

হ্যাপি ব্লগিং।

২২ শে জুলাই, ২০১২ সন্ধ্যা ৭:২০

অপু তানভীর বলেছেন: আমি এটা লিখে সত্যি অনেক আনন্দ পেয়েছি..।
আপনাকে ধন্যবাদ !!

৩৩| ২১ শে জুলাই, ২০১২ বিকাল ৩:৫৩

ইমাম হাসান রনি বলেছেন: +++++++++++++++++++++++++++++++++++++++++++++

২২ শে জুলাই, ২০১২ সন্ধ্যা ৭:২০

অপু তানভীর বলেছেন: :) :) :)

৩৪| ২১ শে জুলাই, ২০১২ বিকাল ৪:০৫

তামিম ইবনে আমান বলেছেন: আরো অনেক দিন বাকি

২২ শে জুলাই, ২০১২ সন্ধ্যা ৭:২২

অপু তানভীর বলেছেন: হুম :( :( :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.