নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

ভূতের তাড়া খেয়ে এলাম বাড়ি থেকে ! সরি ভূতের না , পেত্নীর...।

১৭ ই জুন, ২০১২ রাত ১০:৪৬

ধুপ করে কারেন্ট চলে গেল । সময় দেখলাম রাত প্রায় ১২টা ।

গরমের ছুটিতে বাড়িতে এসে এই এক বিপদে পরেছি । যখন তখন কারেন্ট চলে যায় ।

ঢাকায় তো একটা নিয়ম মাফিক কারেন্ট যায় আর আসে কিন্তু এখানে গেলে আর আসার নাম থাকে না । তার উপর আমাদের এই এলাকাটায় ছন্নছাড়া গরম পরছে ।

কাল দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি উঠেছিল । আজও কম কিছু না । জানলা দিয়ে বাইরে তাকিয়ে দেখি মাঝে মাঝে বিদুৎ‍ চমকাচ্ছে । তারমানে বৃষ্টি হবার সম্ভাবনা আছে ।

কিন্তু পরিবেশ কেমন একটা ভ্যাবশা গরম । এই অবস্থায় ঘরে বসে থাকার উপায় নেই ।

আমি দরজা খুলে বাইরে বেরিয়ে এলাম । আমাদের বাড়ির ঠিক ডান পাশে বিশাল বাশের ঝার । ঠিক আমার বাধরুমটার পাশে ।

রাতের বেলা বাথরুমে গেলে মনে হয় কেউ যেন বাধরুমের ছাদের উপর হাটছে । আসলে যখন বাতাস হয় বাশের কোঞ্চি গুলো ছাদের সাথে আঘাত করে তাই মনে হয় কেউ যেন ছাদের উপর হাটছে ।

প্রথম বার শুনলে যে কারো ভয় লেগে যেতে পারে ।

কিন্তু আমার কিছু মনে হয় না ।

বাড়ির সীমানা পেরিয়ে বড় একটা কানা পুকুর আছে । বর্ষা কালে খুব পানি জমে কিন্তু এখন একদম শুকনো ।

প্রতিদিন বিকালে এখন ঐ পুকুরে ক্রিকেট খেলা হয় । দুর থেকে দেখতে ভালই লাগে । কেমন একটা স্টেডিয়াম স্টেডিয়াম ভাব ।

কানা পুকুরটার পাশে মকছেদ হাজির আম বাগান ।

অবশ্য আম বাগান না বলে আম বাগানের ছেলে বললেই ভাল । আগে অনেক বড় বড় গাছ ছিল ।

কিছুদিন আগে সবগুলো কাছ কেটে ফেলা হয়েছে ।

ওখানে আবার লাগানো হয়েছে আমের চারা । সেই হিসাবে শিশু আমের বাগান ।

আমি কানা পুকুরের পাড়ে একবার আম বাগানটার দিকে তাকালাম । যাবো কি ঠিক বুঝতে পারছি না ।

আমি খুব যে সাহসী তা বলবো না তবে একেবারে ভীতু না । তার উপর এতো রাতে একা একা ঐ আম বাগানের মধ্যে যাওয়া ঠিক হবে কিনা বুঝতে পারছি না ।

ভুতপেত্নী না হোক সাপটাপের ভয় তো আছে ।

আর চারিদিকে ঘুরঘুটে অন্ধকার । ঢাকার মত না । রাত ১২ মানে এখানে নিশুতি রাত ।

তাছাড়া মা আমার এরকম রাত জাগার অভ্যাসটা খুব ভাল করে জানেন । খুব ভাল করে বলে দিয়েছেন আম বাগানের দিকে যেন না যাই ।

ভয়টয় পেতে পারি । তার অবশ্য কারনও আছে । মাস ছয়েক আগের কথা ।

তখন আম বাগানে সব গাছ গুলোই ছিল । একদিন সকাল বেলা শোনা যায় একটা আম গাছের ডালে ওড়না পেচিয়ে একটা মেয়ে আত্মহত্যা করেছে । আমি নিজে দেখতে গেছিলাম সেই লাশ ।

কি এক বিভত্ৎশ দৃশ্য !

আমি এখনও ..!

থাক এখন মনে করতে চাই না !

আমি আর একটু কাছে গেলাম আম বাগান ঠিক তখনই বিদ্যুৎ‍ চমকালো ।

আমিও চমকালাম !

একবার মনে হল আমি ভুল দেখলাম । কিন্তু আমি ঐদিকটাতেই তাকিয়ে ছিলাম । ভুল হবার কথা নয় । যে কয়েক মুহুর্তের জন্য বিদ্যুৎ‍ চমকালো ঐ সময় দেখলাম পুরো আম বাগান টা যেন পুরোনো সেই রুপে ফেরৎ এসেছে ।

মানে পুরো বাগান জুরে কেবল বড় বড় আম গাছ !

কিন্তু তা কি করে হয় ? আমি তো বিকেল বেলাতেও এখানে ছিলাম । তখনও তো এমন কিছুই ছিল না । গাছ গুলো ছিল সব ছোট ছোট । আমার সমান হবে ।

এখনই আমার ঘরে ফিরে যাওয়া উচিত্‍ । কিন্তু এক অদম্য কৌতুহল আমাকে আম বাগানটার দিকে নিয়ে গেল ।

আমার যেন মনে হচ্ছে আমাকে ঐ খানে যেতেই হবে । যখন আম বাগানে প্রবেশ করতে যাবো ঠিক তখনই আবারও বিদ্যুৎ‍ চমকালো । এবং আমি আবারও একই দৃশ্য দেখলাম ।

পুরো বাগানটা বড় বড় গাছে ভর্তি । আমি মন্ত্রমগ্ধের মত বাগানে প্রবেশ করলাম ।

আর একটা অদ্ভুদ ব্যাপার আমি লক্ষ্য করলাম যে চারিপাশে কেমন জানি একটা আবছা আলোয় আলোকিত হয়ে গেল । আগে যেমন কিছুই দেখা যাচ্ছিল না , এখন সব কিছু দেখা যাচ্ছে ।

আমি অবাক হয়ে সব গাছগুলোকে দেখছি । আমি জানতাম যে মানুষ কেবল মরা মানুষ দেখে অথবা বলা চলে কেবল মানুষের ভুতই মানুষ দেখতে পায় । আমি তো মরা গাছের ভুতও দেখতে পাচ্ছি ।

জগদিস চন্দ্র বসু যে আবিষ্কার করেছিলেন গাছের প্রান আছে আর আজ আমি আবিষ্কার করলাম সেই প্রান মরে ভুতও তৈরি হতে পারে !

কিন্তু তাই বলে কেবল গাছের ভুতই দেখবো মানুষের ভুত দেখবো না এটা কেমন হয় ?

কেন জানি শুধু গাছের ভুত দেখে ভয় পেতে ইচ্ছে করছে না । যদি দু একটা ...

আমার মনের কথা মনেই রয়ে গেল । একটা গাছের সামনে আসতেই আমি দ্বিতীয়বারের মত সেই বিভৎ‍শ দৃশ্যটা দেখতে পেলাম ।

দেখলাম আমগাছের নিচু একটা ডাল থেকে গলায় ওড়না পেচানো অবস্থায় সেই মেয়েটা ঝুলে আছে । মেয়েটার হাত দুটো সামনে নিশ্চল হয়ে আছে । গলাটা অস্বাভাবিক ভাবে একদিকে কাত হয়ে আছে । সব থেকে ভয়ংকর লাগছে মেয়েটার জ্বিব্বাহ টা । অর্ধেকটার বেশি বের হয়ে আছে ।

কেমন একটা গা ঘিনঘিন করা অবস্থা । আর চোখ গুলো যেন এখন জ্বীবন্ত । জ্বলজ্বল করছে !

আমার সাহস হল না ঐ খানটাতে দাড়িয়ে থাকার । ঘুরে এক দৌড় মারলাম ।

বাগান থেকে বাড়ির পায়ে হাটা দুমিনিটের পথ । দৌড়ে গেলে তিরিশ সেকেন্ডও লাগার কথা না ।

কিন্তু আমার কাছে মনে হল যেন তিরিশ বছর ধরে আমি দৌড়াচ্ছি । চারিপাশে কোন কোন আওয়াজ নেই কেবল আমার দৌড়ানো আর বুকের স্পন্দনের আওয়াজ ছাড়া । আমার আসলে মনে হচ্ছে যে আমি দৌড়াচ্ছি কিন্তু আসলেই কি আমি দৌড়াচ্ছি ?

তাহলে এতো সময় লাগবে কেন ?

হঠাৎ‍ আমার পিছনে কিছের যেন আওয়াজ পেলাম ।

কেউ কি আসছে ?

ধুপধুপ আওয়াজ পাচ্ছি পিছনে । আমার আর পিছনে তাকানোর সাহস হল না । আমি আমার দৌড়ানোর গতি আরো একটু বাড়িয়ে দিলাম । যে করেই হোক আমাকে বাড়ির গেট টা পর্যন্ত পৌছাতেই হবে ।

ঐ তো দেখা যাচ্ছে গেট ।

কারেন্ট চলে এসেছে বোধহয় ! চল্লিশ পাওয়ারের বাল্বটাও জ্বলছে । ঐ আলো যেন আমার দৌড়ানোর গতি আরো একটু বাড়িতে দিল । পেছনের ধুপধাপ করে এগিয়ে আশাটাও যেন একটু বেড়ে গেল ...

মন্তব্য ২৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ১৭ ই জুন, ২০১২ রাত ১০:৫২

জেমস বন্ড বলেছেন: মিয়া ভাই যেই ফটুক লাগাইছেন :-& :-&


তারপর কি হয়েছিল - পৌছুতে পেরেছেন ? :-0

তারপর কি হয়েছিল - ঘুম ভেঙ্গে গিয়েছিল ;)


পিলাচ + বাটন খুইজা পাইতাছি না ভুতে খাইয়া ফালাইছে :| :|

১৮ ই জুন, ২০১২ রাত ১২:০৪

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

২| ১৭ ই জুন, ২০১২ রাত ১১:০২

জাহিদ হাসান বলেছেন: ভূত দেখার বড় শখ ( সেই মডেল শখ না আবার ;) )

১৮ ই জুন, ২০১২ রাত ১২:০৪

অপু তানভীর বলেছেন: ;) ;)

৩| ১৭ ই জুন, ২০১২ রাত ১১:০৯

তাসনোভা আফরিন বলেছেন: ভুত!!!!!!!!!! B:-)

১৮ ই জুন, ২০১২ রাত ১২:০৩

অপু তানভীর বলেছেন: :-B :-B :-B

৪| ১৭ ই জুন, ২০১২ রাত ১১:২৭

রেজোওয়ানা বলেছেন: বাপরে, পেত্নী!

১৭ ই জুন, ২০১২ রাত ১১:৫৬

অপু তানভীর বলেছেন: হুম!!

৫| ১৭ ই জুন, ২০১২ রাত ১১:২৮

অগ্নি যোদ্ধা বলেছেন: গল্প ভালো হইছে। :D :D :D :D তয় আপনের গ্রামের বাড়ী কি মুন্সীগঞ্জ? শ্রীনগর উপজেলায়?

১৭ ই জুন, ২০১২ রাত ১১:৫৪

অপু তানভীর বলেছেন: আমার দাদা বাড়ি মুন্সীগঞ্জ । টঙ্গিবাড়ি উপজেলা । কেন?

৬| ১৭ ই জুন, ২০১২ রাত ১১:৩০

রেজোওয়ানা বলেছেন: বাই দ্যা ওয়ে, বাধরুম' জিনিসটা কি? :-B

১৭ ই জুন, ২০১২ রাত ১১:৫৩

অপু তানভীর বলেছেন: :!> :!> :!>
সরি!! এখনই ঠিক করে দিচ্ছি!!

৭| ১৮ ই জুন, ২০১২ রাত ১২:০৩

ফারিয়া বলেছেন: ভুউউউত!!!!! :D

১৮ ই জুন, ২০১২ রাত ১২:০৫

অপু তানভীর বলেছেন: হুম!!

৮| ১৮ ই জুন, ২০১২ রাত ১২:৪৬

শিশিরের বিন্দু বলেছেন: ভূতের গল্প বেশ হইছে।। :)

১৮ ই জুন, ২০১২ রাত ১২:৫৯

অপু তানভীর বলেছেন: :) :)

৯| ১৮ ই জুন, ২০১২ ভোর ৪:৫৫

মুনসী১৬১২ বলেছেন: :-& :-& :-&

১৮ ই জুন, ২০১২ সকাল ৮:৪০

অপু তানভীর বলেছেন: #:-S #:-S #:-S

১০| ১৮ ই জুন, ২০১২ সকাল ৮:৪৯

অগ্নি যোদ্ধা বলেছেন: আমার বাড়ীও মুন্সীগঞ্জ। শ্রীনগর উপজেলায়। আমি আইডিয়া করছি আপনার লেখা দেখেই। :) :) :) :)

আপনি আমার দেশী লোক। ধন্যবাদ। :-B :-B :-B

১৮ ই জুন, ২০১২ রাত ৯:৪০

অপু তানভীর বলেছেন: আমার লেখা দেখে কিভাবে বুঝলেন????

১১| ২১ শে জুন, ২০১২ রাত ৯:৪১

মাইশাআক্তার বলেছেন: ভয় পেয়েছি :-&

২১ শে জুন, ২০১২ রাত ১১:০৪

অপু তানভীর বলেছেন: ভয় পাওয়ার কিছু নাই ! বানানো গল্প !

১২| ২৩ শে জুন, ২০১২ বিকাল ৪:৪৪

আমি তুমি আমরা বলেছেন: আই লাভ পেত্নী B-) B-) B-)

২৩ শে জুন, ২০১২ বিকাল ৪:৪৮

অপু তানভীর বলেছেন: B-) B-) B-)

১৩| ২৬ শে জুন, ২০১২ রাত ১০:২১

অহন_৮০ বলেছেন: +++

২৬ শে জুন, ২০১২ রাত ১১:০৫

অপু তানভীর বলেছেন: :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.