নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

মেয়েটি একটা কলগার্ল , তাই তাকে আমি ভালবাসতে পারি না

২৪ শে জুন, ২০১২ দুপুর ২:৫৯

মামুনের বিস্তৃত হাসি দেখে মনে হল ঘটনা কিছু আছে । তা না হলে তো ও আমাকে এই দুপুর বেলা আসতে বলবে না । আমি দরজা দিয়ে না ঢুকেই বললাম

-আন্টি বাসায় নাই ।

টম এন্ড জেরীর টম যখন কোন কিছুতে খুশি হয়ে মাথা দুপাশে নাড়ে, মামুন ঠিক ঐ ভাবে এদিক ওদিক মাথা নাড়লো ।

-তুই বাসায় মেয়ে নিয়ে এসেছিস?

মামুন এবার উপর নিচে মাথা নাড়ল । তার মানে নিয়ে এসেছে ।

মামুনের সব কিছু আমার ভাল লাগে কেবল | এই মেয়ে আসক্তিটা আমার ভাল লাগে না মোটেও । সুযোগ পেলেই ও বাসায় মেয়ে নিয়ে আসে । নিজের গার্লফ্রেন্ড নিয়ে আসলে অন্য কথা ছিল । একেবারে প্রসটিটিউট ।

আমি বললাম

-আমি যাই ।

-আরে শোন না ? মামুন আমার হাট ধরে টান দিল । বলল

-আমি জানি তোর সাথে নিশির প্রবলেম চলছে । এই জন্য তোকে দেকেছি । নিশির উপর রাগটা তুই এই মেয়েটার উপর ঝাড় । দেখবি মজা পাবি ।

আমি কিছুক্ষন তাকিয়ে থাকি মামুনের দিকে । অবাক হই ওর লজিক দেখে ।

মামুন আবার বলে বলে

-আরে একবার দেখ । যদি ভাল না লাগে বাদ । আর এই মেয়েটা অন্য গুলার মত না । মেয়েটা একটা কলেজে পড়ে । পেশাদার না । কেবল খরচ চালানোর জন্য এসব করে । দেখ মজা লাগবে ।



মামুন আমাকে প্রায় জোর করেই ঘরে ঢুকিয়ে দিল ।

আমি ঘরে ঢুকে মোটামুটি একটু ধাক্কার মত খেলাম । মেয়েটা খাটের উপর শুয়ে আছে । মোটামুটি বেআবরু অবস্থায় । আমাকে ঘরে ঢুকতে দেখে একটু চমকালো । উঠে গিয়ে নিজে কে খানিকটা ঢাকার চেষ্টা করলো ।

হঠাৎ মেয়েটর চোখের সাথে চোখ পড়ল । আমি আবার চমকালাম । মেয়েটার চোখটা কেমন যেন । ঠিক কলগার্লদএর মত না ।

মামুনের সাথে থেকে থেকে আমাকে বেশ কিছু কলগার্ল দেখার সৌভাগ্য হয়েছে । ঐ মেয়ে গুলার চোখ একটুও সুন্দর হয় না । কেমন একটা কুৎসিত ভাব থাকে । দেখলেই কেমন যে করে । কিন্তু এই মেয়েটার চোখ একদম এরকম না । কেমন একটা বিষন্ন ভাব আছে । কেমন একটা মোলায়েম ভাব আছে ।

আমি যেভাবে মেয়েটার দিকে তাকিয়ে আছি, মেয়েটাও ঠিক একই ভাবে তাকিয়ে আছে । মেয়েটা একসময় চোখ সরিয়ে নিয়ে বলল

-আমি একটু ক্লান্ত । আপনি কি একটু পরে......

আমি ঘর থেকে বের হয়ে গেলাম ।

ছিঃ কি কাজ করতে যাচ্ছিলাম আমি ???

মামুন বলল

-কি হল মামা? পছন্দ হয় নাই ?

-তুই না আর বদলাবি না । নিজে তো পাপ করবি আামকে দিয়েও পাপ করাবি । এসব কাজ আমাকে দিয়ে হবে না ।

মামুন হাসলো । বলল

-জানিস অপু এই জন্য তোকে আমার এতো পছন্দ । আমি জানি তোকে দিয়ে এমন কাজ হবে না । না হলে এমন মাল হাতে কাছে পেয়ে কেউ ছেড়ে দেয় ??

আমি রাস্তার নেমে এলাম । মনটা কেবল বিষন্নই রইল ।

বার বার কেবল ঐ মেয়েটার বিষন্ন চোখ আমার চোখে পড়ল । আহারে বেচারী । বেচে থাকার জন্য কত কিছুই না করতে হচ্ছে । কত নোংরা কজ করতে হচ্ছে !



মেয়েটার কথা আমি হয়তো ভুলেই যেতাম কিন্তু মেয়েটার সাথে আমার আবার দেখা হয়ে গেল । আমাদের ভার্সিটির ক্যান্টিনে বসে বসে চা খচ্ছিলাম । মেজাজটা খানিকটা খারাপ ছিল । একটু আগে দেখলাম নিশি এমনের সাথে কোথায় যেন গেল । আমি জানি আমাকে জ্বালানোর জন্য ও এমন টা করছে । করুক । এই বার আমি আর ছাড় দিবো না । দেখি জল কত দুর গড়ায় । এমন সময় পেছন থেকে মিষ্টি একটা কন্ঠ বলল

-অপু ভাই, ভাল আছেন ?

আমি তাকিয়ে দেখি মেয়েটা দাড়িয়ে আছে ।

আজ মেয়েটাকে কেমন সুন্দর লাগছে । বলতে গেলে অন্য রকম । সেদিন যে ভাবে দেখিলাম আজ দেখলাম অন্য ভাবে ।

হালকা নীল রংয়ের সেলোয়ার কামিজে মেয়েটাক সুন্দরই লাগছে ।

আমি কি বলবো ঠিক বুঝতে পাছিলাম না । মেয়েটি আবার বলল

-ভাল আছেন?

বলে টেবিলের আর একটু কাছে চলে এল ।

-আমি বসবো একটু ?

মেয়েটি আমার অনুমুতির অপেক্ষার দাড়িয়ে রইল ।

-বস । এখানে?

মেয়েটি বসল । বলল

-এই এক বন্ধুর সাথে দেখা করতে এসেছিলাম । যাওয়ার সময় আপনাকে দেখলাম । মনে হল একটু কথা বলে যাই ! আপনি রাগ করেন নি তো?

-না রাগ করার কি আছে ?

-না, অনেকে আবার রাগ করে । তারা ঠিক আমাকে মানুষ বলে ভাবে না তো । কেবল ভোগ পন্য মনে করে ।

আমি কি বলবো ঠিক বুঝলাম না । মেয়েটি আবার বলল

-আপনি ঐদিন চলে যাওয়ায় আমি বেশ অবাক হয়েছিলাম । প্রথমে ভাবলাম .......

মেয়েটা একটু চুপ করলো । আসলে নোংরা কথা গুলো হয়তো বলতে চাইছিল না । তার পর বলল

-তারপর আপনার বন্ধুর কাছ থেকে আপনার কথা শুনলাম ।

-কি শুনলে?

-শুনলাম যে আপনি খুব ভাল ছেলে । কখনও খারাপ কাজ করেন না ।

মেয়েটা চুপ করে গেল । আমিও কোন কথা খুজে পেলাম না । তারপর মনে হল আরে মেয়েটা তো আমার নাম জানে । নিশ্চই মামুন বলেছে । কিন্তু মেয়েটার নাম টো জানা হলা না । বললাম

-আরে তোমার নামটাই টো জানা হল না ? কি নাম তোমার?

মেয়েটা কেমন যেন হাসল । বলল

-আজকাল কেউ আর আমার নাম জিজ্ঞেস করে না । অনেকদিন পর আপনি জিজ্ঞেস করলেন । ভাল লাগলো । আমার নাম লাবলী । বাবার রবি ঠাকুরের শেষের কবিতা খুব পছন্দ ছিল । তাই আমার নাম রেখেছিল লাবন্য । সেখান থেকে লাবনী । আচ্ছা আমি যাই অপু ভাই । ভাল থাকবেন ।

মেয়েটি উঠে পড়ল । যেতে গিয়ে আামর ঘুরে তাকিয়ে বলল

-আপনার মত মানুষ ঢাকা শহরে আছে আামর জানা ছিল না । জেনে ভাল লাগছে যে এই শহরে অন্তত একটা মানুষ আছে, যার কাছে আমি পন্য না । একজান মানুষ !

লাবনী চলে গেল । আ্মি মেয়েটা দিকে তাকিয়ে রইলাম । ক্যান্টিনের দরজার কাছে গিয়ে লাবনী ফিরে তাকালো । তারপর হাত নাড়ল ।



তারপর তেকে লাবনীর সাথে আমার প্রায়ই দেখা হতে লাগলো । বেশির ভাগ সময়ই আমাদএর ভার্সিটি আসে পাশে । প্রথম প্রথম ভাবলাম হয়তো এমনিতেই দেখা হয়ে যাচ্ছে । কিন্তু পরে বুঝলাম যে মেয়েটা চাচ্ছে যে আমার সাথে তার দেখা হোক । আমি সরাসরি একদিন জানতে চাইলাম ওর কাছে ।

লাবলী কিছুক্ষন চুপ করে থেকে মাথা নেড়ে আমার কথার সম্মতি জানাল । আমি বললাম

-কারন টা বলবে

-না ।

-কেন?

-কারনট আআমি বলতে পারবো না । তবে আপনি যদি না চান তাহলে আমি আর আসবো না ।

-আমি তো এমন কথা বলি নি । কেবল কারনটা জানতে চাইছি ।

-লাবলী কেমন ঝাপছা চোখে আামর দিকে তাকালো । ওর চোখের দিকে তাকিয়ে আমার বুকের মধ্যে কমন করে উঠল । এ কেমন ঘোর লাগা দৃষ্টি ।

আমি কেবল অবাক হয়ে তাকিয়ে রইলাম লাবলীর দিকে !

মেয়েটা তো .......!!

এসব আমি কি ভাবছি !! এটা হতে পারে না । এটাকে প্রশ্রয় দেওয়া যাবে না । কঠিন কিছু বলতে হবে ।

কিন্তু আমার কিছু বলতে হল না । নিশিকে আসতে দেখলাম ।

নিশির সাথে সমস্যা মিটে গেছে । আমাদের টেবিলের সামনে এসে বলল

-তুমি এখানে?? আর তোমাকে কত জায়গায় খুজলাম । চল আমার সাথে ।

নিশিকে বললাম

-নিশি, এ হচ্ছে লাবনী ।

নিশি লাবনীর দিকে তাকিয়ে হাসলো ।

তারপর লাবনীকে বললাম

-এ নিশি । আমার গার্লফ্রেন্ড ।

লাবনী একটু যেন চমকালো । তারপর বলল

-আচ্ছা অপু ভাই আমি তাহলে যাই ।

আামকে আর কিছু বলার সুযোগ না দিয়ে লাবনী উঠেগেল । দরজার কাছে গিয়ে আবার ফিরে তাকাল আমার দিকে । সেই ঘোর লাগানো ঝাপসা দৃষ্টি চোখ । আমার কেন জানি ঐ দৃষ্টিটা বুকে বিধেই রইল । ভুলতে পারলাম না কিছুতেই ।



তারপর বেশ কিছুদিন লাবনীর কোন দেখা নাই । মামুনের কাছে খোজ নিলাম । মামুনও কিছু বলতে পারলো না ।

দেখা হল আরো কয়েক দিন পর ।

ঐদিন খুব বৃষ্টি হচ্ছিল । আমি রিক্সা নিয়ে হলের দিকে যাচ্ছিলাম । দেখলাম একয়া মেয়ে বড় কড়ই গাছ টার নিচে দারিয়ে আছে একা । কেমন যেন পরিচিত মনে হল । আরো একটু কাছে যেতেই চিনতে পারলাম যে লাবনী । আমি ওকে রিক্সার তুলে নিলাম । বললাম

-এখানে কি করছো

-আপনার জন্য অপেক্ষা করছিলাম ।

-মানে?

-মানে, আপনাকে কেন জানি খুব দেখতে ইচ্ছা করছিল ।

কথাবার্তার লাইন অন্য দিকে চলে যাচ্ছিল দেখে আমি বললাম

-তোমার কি খবর ?

লাবনি হাসল ।

দুজনেই যেন কেমন চুপ হয়ে গেলাম । অনেকক্ষন পর লাবনী বলল

-আপনাকে কাছে একটা জিনিস চাইবো অপু ভাই?

-কি?

-আমার হাতটা একটু ধরবেন ? মাত্র একটাবার !

লাবনীর কন্ঠে কি ছিল আমমি জানি না । কিন্তু আমি ওর হাতটা ধরলাম।

লাবনী হু হু করে কেঁদে দিল । কাঁদতে কাঁদতেই বলল

-আমার জীবনে কেবল এই একটি স্বপ্নই ছিল । একটা মানুষ থাকবে যে আমাকে ভালবাসবে । প্রান দিয়ে ভালবাসবে । কিন্তু এমন কেউ আামর জন্য তৈরি হয় নি । আামর মত মানুষ দের জন্য এমন কেউ থাকে না ।

খনিকক্ষন চুপ করে থেকে আবার বলল

-অপু, আমার দেহের সব কিছুই কেমন অপবিত্র হয়ে গেছে । কিন্তু আমি এখনও আমার ঠোট দিয়ে কাউকে চুম খাইনি । কাউ কে না !

লাবনী কি বলতে চাইল আমি ঠিক বুঝতে পারলাম ।

কিন্তু সব কিছু প্রশ্রয় দেওয়ার কোন মানে হয় না । মেয়েটি একটি কলগার্ল । সোজা বাংলায়.......। কথাটা মনে আসতেই মনে হল আমি কি করছি ? কেন করছি ?

একটা পতিতার সাথে বসে আছি । একই রিক্সায় চড়তেছি !!

আমি আমার হাত লাবনীর হাত থেকে সরিয়ে নিলাম ।



চারিদিকে বৃষ্টিতে ভেসে যাচ্ছে । পর্দা দিয়েও পানি আটকানো যাচ্ছে না । দুজনেই ভিজে গিয়েছি । লাবনীর পুরো মুখ দিয়ে পানি ঝরছে । কিন্তু তবুও আমি ওর চোখে পানি ঠিকই চিনতে পারলাম ।

লাবনী আর থাকলো না । বৃষ্টির মধ্যেই নেমে গেল ।

আমার কেন জানি কষ্ট হতে লাগল মেয়েটার জন্য ।একজন কলগার্লের জন্য আমার কষ্ট হতে লাগল .....।

আশ্চর্য......

মন্তব্য ৬৮ টি রেটিং +২৬/-০

মন্তব্য (৬৮) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:০৭

নিখিলেস প্যারিসে বলেছেন: ১ম ভালো লাগা...
+++++++++++++

২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:০৯

অপু তানভীর বলেছেন: ১ম ধন্যবাদ !!

২| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:১৩

-এভারগ্রীন- নাহিদ বলেছেন: ঠোট দিয়ে কি শেষ পর্যন্ত চুমু খাওয়া হইছিল?

:P :P :P :P :P

২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:১৫

অপু তানভীর বলেছেন: বিশ্বাস করেন প্রথম যখন লিখছিলাম তখন খেয়েছিল । কিন্তু পরে এডিট করে দিছি !!

৩| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:১৩

জনদরদী বলেছেন: অপু ভাই প্রেমে পড়ে গেছে ; নিশির এখন কি হবে ? :(( :((

২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:১৬

অপু তানভীর বলেছেন: ঐ যে বললাম, তাই আমি তাকে ভালবাসতে পারি না........

৪| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:১৪

সৌরভ১৫ বলেছেন: চমৎকার লিখেছেন। প্লাস।

২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:১৬

অপু তানভীর বলেছেন: :) :) :)

৫| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:১৮

শয়তান শাহীন বলেছেন: ভাল্লাগসে ভায়া ভাল্লাগসে....মজা পেলুম.।:):):)

২৫ শে জুন, ২০১২ রাত ১২:৩৯

অপু তানভীর বলেছেন: কষ্টের গল্প লিখলাম আর আপনি মজা পেলেন????

৬| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:২১

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: খুবই ভালো লিখছেন। মনটা খারাপ হয়ে গেল।
-এভারগ্রীন- নাহিদ বলেছেন: ঠোট দিয়ে কি শেষ পর্যন্ত চুমু খাওয়া হইছিল?


২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:১৫
লেখক বলেছেন: বিশ্বাস করেন প্রথম যখন লিখছিলাম তখন খেয়েছিল । কিন্তু পরে এডিট করে দিছি !! =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২৫ শে জুন, ২০১২ রাত ১২:৪০

অপু তানভীর বলেছেন: বেশি মন খারাপ কইরো না মিয়া । বানানো গল্প !

৭| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:২৪

গোলাম মোর্শেদ বলেছেন: জেনে ভাল লাগছে যে এই শহরে অন্তত একটা মানুষ আছে, যার কাছে আমি পন্য না । এক জন মানুষ

২৫ শে জুন, ২০১২ রাত ১২:৪৭

অপু তানভীর বলেছেন: হুম !!

৮| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:২৮

কাউসার রানা বলেছেন: মন খারাপ করা একটা লেখা। তারপরও ধন্যবাদ, অনেক ধন্যবাদ।

২৫ শে জুন, ২০১২ রাত ১২:৪৭

অপু তানভীর বলেছেন: আপনাকেও!!

৯| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:৩০

রাহি বলেছেন: সুন্দর পোষ্ট।

২৫ শে জুন, ২০১২ রাত ১২:৪৭

অপু তানভীর বলেছেন: :) :)

১০| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৩:৫৯

চিরতার রস বলেছেন: আপু তানভীর ব্যাক টু হিজ রীদম। মাঝখানের গল্পগুলিতে কোয়ালিটির একটু কমতি ছিল।

কিছু বানান ভুল আছে ব্রো। ঠিক করে দিয়েন।

২৫ শে জুন, ২০১২ রাত ১২:৪৯

অপু তানভীর বলেছেন: আমার গল্পে একটু বানান ভুল ঠাকবেই । এটা মনে করতে পারেন আমার লেখার একটা বৈশিষ্ট !! =p~ =p~ =p~ =p~

১১| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৪:০৪

অগা বলেছেন: খুবই ভালো লিখছেন।

২৫ শে জুন, ২০১২ রাত ১২:৪৯

অপু তানভীর বলেছেন: :) :) :)

১২| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৪:০৮

অণুজীব বলেছেন: :)

২৫ শে জুন, ২০১২ রাত ১২:৩৮

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৩| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৪:১১

আন্ধার বলেছেন: ভালো লাগলো। ++++++++++

২৫ শে জুন, ২০১২ রাত ১২:৩৭

অপু তানভীর বলেছেন: :) :)

১৪| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৪:২৫

জল ছাপ বলেছেন: কলগার্ল হলে কি ভালবাসা যায় না? শুরুতেই বলা আছে মেয়েটা ইচ্ছা করে এই কাজে আসেনি (কেউ কেউ আজকাল আসছে অবশ্য)। ভাল লাগল না এমন মানসিকতা।

২৫ শে জুন, ২০১২ রাত ১২:৩৬

অপু তানভীর বলেছেন: কেমন মানসিকতা??
আমি ঠিক বুঝলাম না??

১৫| ২৪ শে জুন, ২০১২ বিকাল ৫:০৭

ব্লগার ইমরান বলেছেন: এইতো চেন্জ এসেছে। চালান।

২৫ শে জুন, ২০১২ রাত ১২:৩৫

অপু তানভীর বলেছেন: চালাইতাছি.......

১৬| ২৪ শে জুন, ২০১২ সন্ধ্যা ৬:২৪

ঢাকা ভাই বলেছেন: এইডা কি আবার জ.ই. মামুন নাকি ???............ :-P :-P

২৫ শে জুন, ২০১২ রাত ১২:৩৩

অপু তানভীর বলেছেন: মানে?? আপনার মন্তব্য বুঝলাম না ।

১৭| ২৪ শে জুন, ২০১২ সন্ধ্যা ৬:৩৩

মিজভী বাপ্পা বলেছেন: ওছাম।++++++++++++++

২৫ শে জুন, ২০১২ রাত ১২:৩০

অপু তানভীর বলেছেন: :)

১৮| ২৪ শে জুন, ২০১২ সন্ধ্যা ৬:৩৫

নীল-দর্পণ বলেছেন: ভাল লাগল অনেক

২৫ শে জুন, ২০১২ রাত ১২:২৯

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৯| ২৪ শে জুন, ২০১২ সন্ধ্যা ৬:৫১

ভালোবাসি তোমাকেই আমি বলেছেন: onek gulu valo laga rekhe gelam.

২৫ শে জুন, ২০১২ রাত ১২:২৯

অপু তানভীর বলেছেন: আমি সেই ভাললাগা গুলো যত্ন করে রেখে দিলাম!!

২০| ২৪ শে জুন, ২০১২ সন্ধ্যা ৭:৩০

নিষ্‌কর্মা বলেছেন:
লেখাটা পড়ে মনটা আর্দ্র হয়ে গেল। ভালো লেখা। আমার একটা ফেসবুক গ্রুপে শেয়ার করেছি।

২৫ শে জুন, ২০১২ রাত ১২:২৮

অপু তানভীর বলেছেন: কোন গ্রুপে?? লিংটা দিন প্লিজ..।

২১| ২৪ শে জুন, ২০১২ রাত ৮:২৮

আমি তুমি আমরা বলেছেন: এই গল্পটা একটু অন্যরকম হয়ে গেল। ভাল লাগল।

২৫ শে জুন, ২০১২ রাত ১২:২৭

অপু তানভীর বলেছেন: হুম!!!

২২| ২৪ শে জুন, ২০১২ রাত ৮:৩১

অহন_৮০ বলেছেন: মন খারাপ করা একটা লেখা। তারপরও ধন্যবাদ, অনেক ধন্যবাদ।

আমিও একমত... পড়ে আসলেই মনটা খারাপ হয়ে গেলো

২৫ শে জুন, ২০১২ রাত ১২:২৭

অপু তানভীর বলেছেন: মন খারাপ করানোর জন্য সরি.........।

২৩| ২৪ শে জুন, ২০১২ রাত ৮:৫৩

ডট কম ০০৯ বলেছেন: খুবই ভালো লিখছেন।

২৫ শে জুন, ২০১২ রাত ১২:২৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

২৪| ২৪ শে জুন, ২০১২ রাত ১০:৩৯

সুদীপ্ত কর বলেছেন: চমৎকার লাগলো +++

২৫ শে জুন, ২০১২ রাত ১২:২৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

২৫| ২৪ শে জুন, ২০১২ রাত ১১:৪৭

আর.হক বলেছেন: আশ্চর্য......

২৫ শে জুন, ২০১২ রাত ১২:২৩

অপু তানভীর বলেছেন: আশ্চর্য কেন?

২৬| ২৫ শে জুন, ২০১২ রাত ৩:০৬

ডিএন বলেছেন: কঠিন হইসে ভাই অনেক ভাল লাগসে । বাস্তবে হয়ত ! এমন ঘটে।
একটু অন্যরকম করে।

ভাল লাগ্ল ভাই।
ভাল থাকবেন

২৫ শে জুন, ২০১২ সকাল ১১:৫০

অপু তানভীর বলেছেন: হুম!!

২৭| ২৫ শে জুন, ২০১২ ভোর ৫:৩১

মুনসী১৬১২ বলেছেন: এইতো হচ্ছে চলুক..............

২৫ শে জুন, ২০১২ সকাল ১১:৫০

অপু তানভীর বলেছেন: নাহ । আর চলবে না ।

২৮| ২৫ শে জুন, ২০১২ সকাল ৮:৫১

অন্ধকারের রাজপুত্র বলেছেন: লেখক বলেছেন: আমার গল্পে একটু বানান ভুল ঠাকবেই । এটা মনে করতে পারেন আমার লেখার একটা বৈশিষ্ট !!
বানান ভূলের অভিযোগের উত্তর দিতে গিয়ে আবার বানান ভূল ! :|| :-&

গল্প ভালো লেগেছে ! :)
+++++++++++++

২৫ শে জুন, ২০১২ সকাল ১১:৪৯

অপু তানভীর বলেছেন: ঐ যে বললাম বৈশিষ্ট!! =p~ =p~ =p~ =p~ =p~

২৯| ২৫ শে জুন, ২০১২ সন্ধ্যা ৬:৫২

মুসাফির মাহমুদ বলেছেন: খুব সুন্দর

২৫ শে জুন, ২০১২ সন্ধ্যা ৭:৫৮

অপু তানভীর বলেছেন: :) :)

৩০| ২৬ শে জুন, ২০১২ বিকাল ৫:৫২

রাইয়ান মনসুর বলেছেন: আপনার সব লেখাই এই রকম মন খারাপ করানি কেন ভাই???

অবশ্য গল্প খারাপ হয় নাই...

২৬ শে জুন, ২০১২ রাত ১০:৫৪

অপু তানভীর বলেছেন: কই নাতো??? আমি তো বেশির ভাগই আনন্দের গল্প লিখি !!

৩১| ২৭ শে জুন, ২০১২ বিকাল ৫:০১

আলী আহামমদ (সুমন) বলেছেন: চালিয়ে যান। আপনার মাঝে চয়নিকা চৌধুরীর প্রতিভা দেখতে পাচ্ছি।

২৭ শে জুন, ২০১২ বিকাল ৫:৫৩

অপু তানভীর বলেছেন: চয়নিকা চৌধুরীটা কে?? নাট্যকার নাকি??

৩২| ১০ ই জুলাই, ২০১২ রাত ৯:২৫

রাইয়ান মনসুর বলেছেন: তাহলে হয়তবা আমি খালি আপনার মন খারাপ করানি লেখা গুলাই পড়ছি.... দাড়ান..... বসমু আজকে রাতে..... আপনার লেখার ম্যারাথন চালামু..... :)

১০ ই জুলাই, ২০১২ রাত ১১:৫৬

অপু তানভীর বলেছেন: :) :) :)

৩৩| ১১ ই জুলাই, ২০১২ রাত ১২:০৯

রেভোল্যুশন ব্ল্যাক বলেছেন: আইডিয়াডা কই থেইকা মারছেন কইলেন না /:)

১১ ই জুলাই, ২০১২ রাত ১:০৪

অপু তানভীর বলেছেন: আপনার মন্তব্য ঠিক বুঝতে পারলাম না ! /:) /:) /:)

৩৪| ০১ লা জুন, ২০১৩ বিকাল ৫:২৩

নক্ষত্রের নীল বলেছেন: সেই ঘোর লাগানো ঝাপসা দৃষ্টি চোখ । B-) 8-| B:-/ :-B

০১ লা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

অপু তানভীর বলেছেন: :):):)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.