নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

নিশিকে কেবল প্রপোজ করতেই ঢাকা থেকে কুয়াকাটা পর্যন্ত যেতে হল....

২৬ শে জুন, ২০১২ দুপুর ১:৫০

ফেরিতে নিশিদের সাথে দেখা হয়ে গেল । নিশির ছোট বোন ঐশী এতো জোরে একটা চিৎ‍কার দিল যে চারিপাশের মানুষ জন তাকিয়ে পরল । আমি খানিকটা লজ্জায় পরে গেলাম ।

-সুমন ভাইয়া ? আপনি ?

আমি এমন একটা ভাব করলাম যে আমিও খুব অবাক হয়েছি । বললাম

-তোমরা এখানে ? কোথায় যাচ্ছ ?

-আমরাতো কুয়াকাটায় যাচ্ছি সবাই মিলে ? আপনি কোথায় যাচ্ছেন ?

যদিও আমি জানি ওরা সবাই মিলে কুয়াকাটা যাচ্ছে , কিন্তু এমন একটা ভাব করলাম যে আমি আরো অবাক হয়েছি ।

-আরে আমিও তো কুয়াকাটায় যাচ্ছি ।

-এটা যাচ্ছেন ?

এই প্রশ্নটা করল নিশি ।

-হ্যা একাই !

-হঠাৎ‍ ...

-না মানে এমনি । বহু দিন কোথাও যাওয়া হয় না তাই ভাবলাম একটু ঘুরে আসা যাক !

নিশি আর কিছু বলল না । কেমন একটু হাসল ।

তাহলে কি নিশি বুঝে ফেলল যে কেন আমি কুয়াকাটা যাচ্ছি !

-আচ্ছা সুমন সাহেব ! থাকুন ! কুয়াকাটায় দেখা হবে !

দুবোন চলে গেল । মনটা খানিকটা খারাপই হল । নিশি আর একটু থাকতো ! আর একটু কথা বলতো ! ওকে কি করে বোঝায় যে ঢাকার সব কাজ কারবার ফেলে আমি ওদের পিছু পিছু এসেছি কেবল নিশির জন্য !

সমুদ্র পাড়ে বসে ওয় সাথে গল্প করবো । দুজন সমুদ্রের পানিতে পা ভিজিয়ে হাটবো । ওর হাতটা ধরে ....

সুমন মিয়া অফ যাও ।

নিজের মনকে বললাম । একটু বেশি বেশি ভাবতাছো ! গাছে এখনও কাঠাল পাকে নাই আর তুমি গোফে তেল দিয়া বইসা আছো ।

কিন্তু আমার দিকে যেভাবে তাকিয়ে হাসল আমি নিশ্চিত ও কিছুতো আচ করতে পেরেছে । আর মেয়েরা এসব ব্যাপারে একটু টের পেয়েই যায় ।

তাহলে এতো তাড়াতাড়ি কেন চলে গেল ?

আর একটু কথা বললে কি এমন হত !

কিছুক্ষন পর দেখলাম দুবোন আবার হাজির । এবার সাথে ওদের বাবা রয়েছে । আমি সালাম দিলাম । নিশির বাবা বললেন

-তুমিও নাকি কুয়াকাটায় যাচ্ছ ?

-জি আঙ্কেল ।

-একাই যাচ্ছ ?

জি !

-তা বাবা ঐশী জেদ ধরেছে যে তোমার সাথে যাবে । আসলে আমাদের গাড়ি একটু ছোটতো পাঁচ জন একটু চাপাচাপি হয়ে যায় । ওর একটু কষ্টই হচ্ছিল । তোমার যদি কোন ...

-না না আঙ্কেল সমস্যা কেন থাকবে ? আমিতো একাই যাচ্ছি । ঐশী সাথে গেলে ওর সাথে গল্প করতে করতে যাওয়া যাবে !

-তোমার কোন কষ্ট হবে না তো ?

-সি আঙ্কেল কষ্ট কেন হবে ? আমি আগে জানলে তো ঢাকা থেকেই ঐশীকে সাথে নিয়ে আসতাম ।

হঠাৎ‍ ঐশী বলল

-আব্বু আপুও আমাদের সাথে আসুক ।

আহা ! মনটাই খুশি হয়ে গেল ঐশীর কথা শুনে । বললাম

-হ্যা আঙ্কেল নিশিও আসুক ! আপনারা দুজন গল্প করতে করতে যান । আন্টিও নিশ্চয় খুশি হবে ।

খানিকটা ভয় হল হয়তো আঙ্কেল রাজি হবে না । কিন্তু রাজি হয়ে গেলেন ।

ছুটি কাটাতে যাচ্ছেন স্বামী স্ত্রীর একটু একা একা গল্প করতে তো মন চাইতেই পারে । যত বয়সই হোক না কেন এমন ইচ্ছা তো থাকতেই পারে ।

আর আঙ্কেল আমাকে যত ভাল জানুক তবুও একা ঐশীকে তো ছাড়তে চান না । দুবোন থাকলে তো আর কোন সমস্যা নাই ।

ফেরি যখন ঘাটে আসল আমাকে আর পায় কে ! কুয়াকাটা এখনও সাত আট ঘন্টার পথ, এই পুরোটা সময় নিশি একদম আমার পাশে থাকবে !

এটার থেকে আনন্দের আর কি হতে পারে !!

গাড়ী যখন স্টার্ট দেব দেখলাম ঐশী সামনের দরজা খুলল বসার জন্য । মনটা চাই ছিল নিশি ঐ খানটাতে বসুক । বসলে ভাল লাগতো !

আমার মনের কথাটা যেন নিশি চট করে বুঝে ফেলল । ঐশীকে বলল

-ঐশী তুই পেছনে বয় !

-কেন ?

-আমি সামনে বসব !

যদিও আমি চাচ্ছিলাম নিশি সামনে বসুক , তবে এটা বলাটা কেমন হয়ে যায় । তাই চুপ থাকলাম । নিশি বলল

-শোন বেশি কথা বলবি না । যা বলছি শোন । তুই না আরাম করে বসতে চাচ্ছিলি । পেছনে দুসিট নিয়ে আরাম করে বস ।

যাক নিশিই সামনে বসল । একেবারে আমার পাশের সিটে !

কুয়াকাটা পর্যন্ত জানিটা সত্যি অনেক চমৎ‍কার হল । আমি যা ভেবেছিলাম তার থেকেও অনেক ভাল ।

ঐশীই বেশি কথা বলছিল কিন্তু নিশিও চুপ ছিল না । তারপর রাস্তার মাঝ খানে আমরা গাড়ি থামিয়ে আমরা চা খেলাম ডাবের পানি খেলাম ! আমার মনে হচ্ছিল যেন আমি স্বর্গে আছি ।

প্রতিটা মুহুর্ত আমাকে সত্যি খুব আনন্দ দিচ্ছিল । বরিশাল পার হতেই ঐশী ঘুমিয়ে পরল ।

অনেকটা জার্নি করা হয়ে গেছে ইতিমধ্যে ! ঐশী ঘুমানোর পর কথা বার্তা একটু কমে এল কিন্তু নিশি টুকটাক কথা বলছিল ।

হঠাৎ‍ নিশি আমাকে প্রশ্ন করলো

-আপনি কুয়াকাটা কেন এলেন ?

-আমি ? এই তো ঘুরতে !

-কেবলই ঘুরতে ?

না আমি এসেছি তোমার পিছন পিছন । কেবল তোমার জন্যই এসেছি । এই কথাটা বলতে খুব ইচ্ছা করলো কিন্তু কেন জানি বলতে পারলাম না । বললাম

-হ্যা ঘুরতেই এলাম । অনেক দিন কোথাও যাওয়া হয় না তাই ভাবলাম ...

নিশি কেবল একটু হাসল । আরকিছু বলল না । হোটেলে পৌছাতে পৌছাতে একটু রাত হয়ে গেল গেল ।



পরদিন সারাদিনই বলতে গেলে ঘুমিয়ে কাটালাম । কিন্তু বিকেল বেলা বের হতে হল নিশিদের সাথে , সাগর পাড়ে গিয়ে সূর্যাস্ত দেখতে । আঙ্কেল আর আন্টি আগে আগে হাটছিল ।

আমরা পেছনে । নিশি সমুদ্রের পাড়ে রাখা সি-চেয়ার গুলো দেখে বলল

-এগুলোর উপর বসা যায় না ?

-হুম যাবে না কেন ?

-বসার জন্যই তো রাখা হয়েছে ।

নিশি বসে পড়ল ।

-আপু বসলে কেন ? হাটবে না ?

-তুই হাট । আমার ভাল লাগছে না । আর এখান থেকেও সূর্যাস্ত দেখা যাবে ।

ঐশী আর কিছু বলল না ।

নিশি আমার দিকে তাকিয়ে বলল

-আপনিও ইচ্ছা করলে যেতে পারেন ।

মাথা খারাপ আমি তোমাকে ছেড়ে যাবো ।

আমি বললাম

-আমিও একটু বসি । আমারও হাটতে ভাল লাগছে না । ঐশী চলে যাবার পর নিশি কেন জানি হেসে উঠল ।

-হাসলে কেন ?

-এমনি ! কেন হাসলে আমাকে ভাল দেখায় না ?

আমি কোন উত্তর দেই না । নিশির আচরন আমার কাছে খুব অদ্ভুদ মনে হয় মাঝে মাঝে ।

একবার মনে হয় আমি যে ওকে পছন্দ করি এটা ও নিজে জানে এবং ও নিজে এটা পছন্দ করছে আর একবার মনে হয় এটা ও পছন্দ করছে না । নিশি আমাকে জিজ্ঞেস করল

-আপনি কিন্তু সত্যি কথাটা বললেন না ?

-কোন কথাটা ?

-এই যে কেন এলেন এতো দুর ? আমি কিন্তু লক্ষ্য করেছি ঢাকা থেকে আসার পথে আপনার গাড়িটা সবসময় আমাদের পিছন পিছন ছিল । ইচ্ছা করলেই আপনি আগে চলে যেতে পারতেন কিন্তু যান নি । কারনটা বলবেন কি ?

-তুমি জানো না কারনটা কি ?

খানিকটা সাহস নিয়ে কথাটা বলে ফেললাম ।

নিশির আমার দিকে তীক্ষ দৃষ্টিতে তাকিয়ে রইল কিছুক্ষন । বলল

-জানি । তবুও বলেন ।

-নিশি সব কথাটা কি মুখ ফুটে বলার দরকার আছে ? কিছু কথা বুঝে নিতে হয় ।

-আমি অত কিছু বুঝতে চাই না । আমি শুনতে চাই ।

নিশির কণ্ঠস্বর আর একটু দৃঢ় হল । মনে মনে বললাম এই হল সুযোগ । আজ বলতেই হবে ।

-আমি ...

-সুমন ভাইয়া আমার একটা ছবি তুলে দেন না !!

ঐশী ক্যামেরাটা আমার দিকে বাড়িয়ে দিল । নিশির দিকে তাকিয়ে দেখলাম ও অন্য দিকে তাকিয়ট আছে ।

হাহ!!!

বলা হল না । ভাল সুযোগ ছিল । রাতে খানিকটা মন খারাপ নিয়েই ঘুমাতে গেলাম ।

আজ কিছু একটা নিশ্চয় হয়ে যেত ! আজ যদি ওকে প্রোপজ করতাম ও নিশ্চয় রাজি হয়ে যেত ! অন্তত ভাব চক্করে তো তাই মনে হচ্ছিল । কিন্তু

ঐশী !

শালীর শালী আসার আর টাইম পেলি না ।

শালীর শালী !!

অবশ্য ঐশী আমার শালীই হয় সম্পর্কে ! দেখি কালকে আবার চেষ্টা নিতে হবে ।

কিন্তু কে জানে কাল আবার সুযোগ আসবে কিনা ।



-এখনও ঘুমাচ্ছ ?

-হুম ।

-উঠো জলদি ।

-কে ?

এতো রাতে আবার কে উঠতে বলে আমাকে । ঘুমের ঘোরেই বিরক্ত লাগে । ফোন কেটে দেই । কিন্তু পর মুহূর্তেই ঘুম চটে যায় ।

কে ফোন দিল ? রিভিস কল চেক করে দেখি নিশি ?

সময় দেখলাম পাঁচটার মত বাজে । অল্প অল্প আলো ফুটেছে কেবল । এতো সকালে নিশি কেন ফোন দিবে ? আর সব থেকে বড় কথা ও আমাকে তুমি করে কেন বলছে ?

বলতে বলতে আবার ফোন এসে হাজির ।

-ফোট কেটে দিলে কেন ?

-আসলে ঘুমের ঘোরে টের পাই নি ।

-তোমার ঘুম বের করছি ! পাঁচ মিনিটের মধ্যে হোটেলের সামনে হাজির হও ।

আমি আর কিছু বলি না । তাড়াতাড়ি হাতমুখ ধুয়ে হাজির হই । বাইরে হালকা শীত পরেছে তবে কুয়াশা নেই একদমই । আর চারিদিকটা এখনও অন্ধকার ।

দেখলাম সেই অন্ধকারের মধ্যেই আলো করে নিশি দাড়িয়ে আছে । পাতলা একটা চাদর জড়ানো গায়ে । আমি সামনে আসতেই বলল

-এতোক্ষন লাগে ?

-কই পাঁচ মিনিটের বেশিতো লাগে নি ।

-হয়েছে এসো ।

এই বলে নিশি হাটতে লাগল । আমার মনে কেন জানি একটু সন্দেহ হল ।

নিশি সত্যিই নিশি তো ?

অন্য কিছু না । আমি খানিকটা সংকোচ নিয়ে ডাক দিলাম

-নিশি ।

-হুম ।

-তুমি নিশিই তো ?

-মানে ? কি বলছো ?

-না এই সকাল বেলা আমার ঘুম ভাঙ্গালে , আমাকে তুমি করে বলছ , এমন বিহেব করছ যেন ...

-যেন কি ?

-না মানে ঠিক মেলাতে পারছি না ।

-শোন এতো কিছু মেলাতে হবে না । এখন জলদি চল । সূর্যোদয় দেখতে যাবো ।

হোটেলেই বাইরেই ভ্যান পেয়ে গেলাম । ভ্যানে যাওয়ার নিশি বলল

-তোমার কি মনে হচ্ছে আমি নিশি না ? কোন পেত্নী ? যে তোমাকে ...

এই কথা বলে খুব হাসতে লাগল । আমার সন্দেহ দুর হল । এই রকম সুন্দর করে কেবল নিশিই হাসতে পারে ।

যখন ভ্যান থেকে নামলাম তখন চারিদিক বেশ আলোকিত হয়ে গেছে । এখনই সূর্য উঠবে ।

পূর্ব দিগন্ত কেমন উজ্জল লালচে রং ধারন করেছে ।

নিশি ঐ দিকে তাকিয়ে আছে আর আমি অবাক হয়ে ওর মুখের দিকে তাকিয়ে আছি ।

আস্তে আস্তে সূর্য উঠছে আর চারিদিকের উজ্জলতা বাড়ছে । আর সেই আলো পরছে নিশির মুখের উপর ।

ক্ষনে ক্ষনে সেই আলো পরিবর্তন হচ্ছে । আর আমি তাকিয়েই আছি ওর মুখের দিকে মুগ্ধ হয়ে ।

কিছুক্ষন পর নিশির আমার দিকে তাকিয়ে বলল

-আমার দিকে তাকিয়ে আছো কেন ? সূর্যোদয়ের দিকে তাকাও ।

-কি হবে ?

-কি হবে মানে ? কুয়াকাটায় কেন এসেছে ?

-আমিতো তোমাকে দেখতে এসেছি !

-আমিতো পালিয়ে যাচ্চি না ।

-সূর্যোদয়ও পালিয়ে যাচ্ছে না ।

নিশি যেন একটু খুশি হল আমার কথা শুনে । এই আবার সুযোগ এসেছে ।

আমি আরো খানিকটা সাহস যুগিয়ে নিশির হাতটা ধরলাম । বললাম

-এই সূর্য যেমন পৃথিবীকে আলো দিয়ে বাচিয়ে রেখেছে, ওই ভাবে আমিও কেবল তোমার ভালবাসায় বাঁচতে চাই । আমাকে ভালবাসবে কি?

নিশি দেখলাম আমার দিকে তাকিয়ে আছে । এক ভাবে । কিছুক্ষন পর লক্ষ্য করলাম ওর চোখে জল জমতে শুরু করেছে । সকালের শুভ্র সূর্য কিরন সেই জলে প্রতিফলিত হয়ে আশ্চার্য দূত্যি ছড়াচ্ছে ...





ফেবু লিংক

মন্তব্য ৭৬ টি রেটিং +১৮/-০

মন্তব্য (৭৬) মন্তব্য লিখুন

১| ২৬ শে জুন, ২০১২ দুপুর ১:৫২

অণুজীব বলেছেন: +++++++++++

২৬ শে জুন, ২০১২ রাত ১১:১৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ

২| ২৬ শে জুন, ২০১২ দুপুর ২:০০

ঘুমন্ত আমি বলেছেন: হায় অপু ভাই ।নিশির প্রেমে এমনে উষ্ঠা খাইলেন জীবন অন্ধকার ।তয় গল্পের মাঝখানে আমি মনে করছিলাম শালীরে আবার নাকি আপ্নার ভালো লেগে যায়:-P

২৬ শে জুন, ২০১২ রাত ১১:১৩

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৩| ২৬ শে জুন, ২০১২ দুপুর ২:০১

মামদোভুত বলেছেন: :) :) :) :) :)

২৬ শে জুন, ২০১২ রাত ১১:১২

অপু তানভীর বলেছেন: :) :) :)

৪| ২৬ শে জুন, ২০১২ দুপুর ২:০৪

কালো পতাকার খোঁজে বলেছেন: ভালো লাগলো :) :) । ++++

২৬ শে জুন, ২০১২ রাত ১১:১২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৫| ২৬ শে জুন, ২০১২ দুপুর ২:০৮

বোরহান উদদীন বলেছেন:
ভাল হয়েছে চালিয়ে যান

২৬ শে জুন, ২০১২ রাত ১১:১১

অপু তানভীর বলেছেন: হুম!

৬| ২৬ শে জুন, ২০১২ দুপুর ২:০৯

পিয়াস ভাই বলেছেন: চমত্‍কার কথার অসাধারণ ফিনিশিং । আর পুরো গল্পটা ভালো লাগলো । ++++ ++++

২৬ শে জুন, ২০১২ রাত ১১:১০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ । গল্পটা লিখতেও আমার খুব ভাল লেগেছে..............

৭| ২৬ শে জুন, ২০১২ দুপুর ২:০৯

মদন বলেছেন: +

২৬ শে জুন, ২০১২ রাত ১১:১০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ

৮| ২৬ শে জুন, ২০১২ দুপুর ২:১১

আমি লিখতে চাই না বলেছেন: আঙ্কেলের সাথে বিশ্বাস ঘাতকতা!
চলবে না নিশি আপনার হতে পারে না।

২৬ শে জুন, ২০১২ রাত ১১:০৯

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ভাই ভালবাসায় সব জায়েজ আছে!

৯| ২৬ শে জুন, ২০১২ দুপুর ২:১৫

ঘাষফুল বলেছেন: দারুণ। ভালো লেগেছে।
+++++

২৬ শে জুন, ২০১২ রাত ১১:০৭

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

১০| ২৬ শে জুন, ২০১২ দুপুর ২:১৬

মাহমুদ ইব্রাহীম বলেছেন: ভাই এত্ত ভাল-বাসা বাসি ভাল্লাগেনা B:-/ B:-/ B:-/ B:-/

২৬ শে জুন, ২০১২ রাত ১১:০৫

অপু তানভীর বলেছেন: :( :( :(

১১| ২৬ শে জুন, ২০১২ দুপুর ২:৩৮

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: আমি লিখতে চাই না বলেছেন: আঙ্কেলের সাথে বিশ্বাস ঘাতকতা!
চলবে না নিশি আপনার হতে পারে না।
সহমত। =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২৬ শে জুন, ২০১২ রাত ১১:০৪

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

১২| ২৬ শে জুন, ২০১২ দুপুর ২:৫৯

ফুয়াদ মাহমুদ বলেছেন: দারুণ। ভালো লেগেছে।
+++++

২৬ শে জুন, ২০১২ রাত ১১:০৪

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৩| ২৬ শে জুন, ২০১২ বিকাল ৩:০৭

তাশা বলেছেন: নিশিরে নিয়া পড়সেন ঘটনা কি ভাইডি?? আপনের জীবনেও কি নিশি নামের কেউ................. B:-) B:-) B:-) :-B :-B :-B

২৬ শে জুন, ২০১২ রাত ১১:০৩

অপু তানভীর বলেছেন: না রে ভাই ! নাই......

১৪| ২৬ শে জুন, ২০১২ বিকাল ৩:১৩

সাকিন উল আলম ইভান বলেছেন: কিছু টাইপো আছে ঠিক কইরা নিয়েন ।

২৬ শে জুন, ২০১২ রাত ১১:০৩

অপু তানভীর বলেছেন: আমার লেখা না? কিছু থাকবেই !!

১৫| ২৬ শে জুন, ২০১২ বিকাল ৩:১৬

রূম্মান বলেছেন: অনেকদিন পর একটা গল্প [পরলাম। বেশ ভালই লেগেছে। ++++++++++

২৬ শে জুন, ২০১২ রাত ১১:০২

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৬| ২৬ শে জুন, ২০১২ বিকাল ৩:১৯

দ্যা ডার্ক নাইট বলেছেন: +++++ । :) :) :)
কিন্তু সব গল্পের মেয়ের নাম কেন সব সময় নিশি ই হয় !!! :-& :-& :| :| :|

২৬ শে জুন, ২০১২ রাত ১১:০০

অপু তানভীর বলেছেন: কি করে বলি???

১৭| ২৬ শে জুন, ২০১২ বিকাল ৩:২২

পুরাতন বলেছেন: চমৎকার গল্প, খুব ভালো লাগলো ।

২৬ শে জুন, ২০১২ রাত ১০:৫৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !

১৮| ২৬ শে জুন, ২০১২ বিকাল ৩:৩৪

হায়রে বলেছেন: +++++++++++++

২৬ শে জুন, ২০১২ রাত ১০:৫৮

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৯| ২৬ শে জুন, ২০১২ বিকাল ৩:৩৮

ইন্জিনিয়ার রুমান বলেছেন: অনেক অনেক ভালো লাগলো। +++ সত্যিই ভালোবাসা জিনিসটাই যেন কেমন।

২৬ শে জুন, ২০১২ রাত ১০:৫৮

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !

২০| ২৬ শে জুন, ২০১২ বিকাল ৩:৫২

অযাচিত বলেছেন: Splendid!

২৬ শে জুন, ২০১২ রাত ১০:৫৭

অপু তানভীর বলেছেন: মানে কি ভাই ! বাংলায় কন!!

২১| ২৬ শে জুন, ২০১২ বিকাল ৫:২৯

রাইয়ান মনসুর বলেছেন: ধুরু মিয়া...... আপনের লেখা পড়লেই খালি প্রেম করতে মুঞ্চায়.... :( :( :( |-) |-) |-)

২৬ শে জুন, ২০১২ রাত ১০:৫৬

অপু তানভীর বলেছেন: কইরা ফালান মিয়া...।

২২| ২৬ শে জুন, ২০১২ বিকাল ৫:৩৮

*সাইদুর রহমান* বলেছেন: ++++

২৬ শে জুন, ২০১২ রাত ১০:৫৫

অপু তানভীর বলেছেন: :) :)

২৩| ২৬ শে জুন, ২০১২ বিকাল ৫:৪২

মাইশাআক্তার বলেছেন: আপনার না পরীক্ষা ?! এত কল্পনা আসে কিভাবে আপনার মাথায়? গল্পটা অনেক ভাল হয়েছে।

২৬ শে জুন, ২০১২ রাত ১০:৫৫

অপু তানভীর বলেছেন: এটা আজ লিখি নাই আপু !
বাসায় গিয়েছিলাম না, ঐ সময়ে লেখা । ড্রাফট করা ছিল ।

২৪| ২৬ শে জুন, ২০১২ রাত ৯:৪৪

অন্ধকারের রাজপুত্র বলেছেন: ভালো হইসে :)

২৬ শে জুন, ২০১২ রাত ১০:৫৪

অপু তানভীর বলেছেন: :) :) :)

২৫| ২৬ শে জুন, ২০১২ রাত ৯:৫২

অহন_৮০ বলেছেন: আপনে ঠিক কইরা কন আপনে কারে চান? ;) ;) ;) ;) ;) +++

২৬ শে জুন, ২০১২ রাত ১০:৫৩

অপু তানভীর বলেছেন: গোপন কথা কয়ন যাইবো না !

২৬| ২৬ শে জুন, ২০১২ রাত ১০:২৮

কবিরাজমশাই বলেছেন: অসাধারন।
খুব ভালো হয়েছে ।

আপনের গল্প পডলে প্রেম করতে মন চায়।

কত সুন্দর করে গল্প লেখেন আপনি ।

আপনার জন্য শুভ কামনা ।

২৬ শে জুন, ২০১২ রাত ১০:৫৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

২৭| ২৬ শে জুন, ২০১২ রাত ১১:১৩

অনিক আহসান বলেছেন: আপনে দেখি বিরাট খেজুর গাছ..হারা দিন প্রেম রসে মগ্ন ..এতো টাইম পান কোই ভাই।

২৬ শে জুন, ২০১২ রাত ১১:১৫

অপু তানভীর বলেছেন: গোপন কথা । বলা যাবে না !

২৮| ২৭ শে জুন, ২০১২ ভোর ৪:৪৫

ডিএন বলেছেন: শালীর শালী আসার আর টাইম পেলি না ................
গল্পে ++++ দিলাম ......... পরীক্ষা কি আসলে চলছে।
আপনার । কেমন দিচ্ছেন ভাই এক্সাম.........
ভাল থাকবেন

২৭ শে জুন, ২০১২ বিকাল ৩:২১

অপু তানভীর বলেছেন: কাল দিলাম দুইটা একসাথে !! একটা ভাল হইছে কিন্তু অন্যটা ভাল হয়নি....

২৯| ২৭ শে জুন, ২০১২ ভোর ৫:৪৯

রাইয়ান মনসুর বলেছেন: নাহ ভাই....... প্রেম-বিয়ার ধারে কাছেও নাই.... একলা একলাই বেশি ভালু...... :) :)

২৭ শে জুন, ২০১২ বিকাল ৩:২২

অপু তানভীর বলেছেন: :) :) :)

৩০| ২৭ শে জুন, ২০১২ দুপুর ১২:২২

বিকেল বলেছেন: অনেক সুন্দর হয়েছে । আজ এক্সাম আছে তারপরেও প্আপনার গল্প পড়ছি । এবং গল্প শেষে বুঝলাম পড়া টা সার্থক হয়েছে । ভাল থাকবেন ।

২৭ শে জুন, ২০১২ বিকাল ৩:২৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । তবে পরীক্ষা খারাপ হলে লেখক দায়ী নয় কিন্তু :) :) :)

৩১| ২৭ শে জুন, ২০১২ বিকাল ৩:৪৬

চিরতার রস বলেছেন: নিশির প্রেমিক তো অপু ছিল। সুমন আসলো কোই থেইক্যা ??? B:-) B:-)

২৭ শে জুন, ২০১২ বিকাল ৪:০৫

অপু তানভীর বলেছেন: B-) B-) B-)

৩২| ২৮ শে জুন, ২০১২ রাত ১২:১৯

আর.হক বলেছেন: আমার বাড়ীর কাছে গিয়া নিশিরে প্রপোজ করছেন ....... ঘটনা কি আমার অনুমতি নিছিলেন ......... মনে কইরা দেখেন তো?


আহারে .......... ঐবারা নিতে পারলে ঠিকই কইয়া ফালাইতে পারতাম

২৮ শে জুন, ২০১২ রাত ১২:২৮

অপু তানভীর বলেছেন: :D :D :D

৩৩| ২৮ শে জুন, ২০১২ রাত ২:০৭

নাজিম-উদ-দৌলা বলেছেন: কি হইল? কিছুই বুঝলাম না! এইটা কি গল্প ছিল? আগা মাথা কিছুই নাই! আর সুমন পোলাটারে এত আহাম্মক হিসেবে দেখাইছেন কেন?

২৮ শে জুন, ২০১২ সকাল ৮:৫৬

অপু তানভীর বলেছেন: /:) /:) /:)

৩৪| ২৮ শে জুন, ২০১২ রাত ৩:৪৬

আমি তুমি আমরা বলেছেন: দারুন লাগছে গল্পট।প্লাস নেন ভাই। :)

২৮ শে জুন, ২০১২ সকাল ৮:৫৬

অপু তানভীর বলেছেন: :) :) :) নিলাম ।

৩৫| ৩০ শে জুন, ২০১২ দুপুর ১:৫২

গোলাম রাব্বী বলেছেন: দারুণ লিখেছেন :)

৩০ শে জুন, ২০১২ বিকাল ৩:২৩

অপু তানভীর বলেছেন: :) :) :)

৩৬| ১৩ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:৫৫

শীলা শিপা বলেছেন: আপনার গল্পের নায়িকাদের চোখে যে কত পানি আছে!!!!!!!এত কান্না করে কেন?????

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৫:০৯

অপু তানভীর বলেছেন: B-) B-) B-) B-)মেয়েদের যা স্বভাব !!

৩৭| ৩০ শে আগস্ট, ২০১২ রাত ২:০৩

দুষ্ট_ছেলে বলেছেন: নিষি আর ইসি গুলিয়ে যাচ্ছিলো :P

:-* :-* :-* :-* :-*

৩০ শে আগস্ট, ২০১২ সকাল ১১:৫৩

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহাহাহাহা !!!

৩৮| ৩০ শে আগস্ট, ২০১২ রাত ২:০৫

রাফাত নুর বলেছেন: কুয়া কাটা ? B:-) View this link

৩০ শে আগস্ট, ২০১২ সকাল ১১:৫৪

অপু তানভীর বলেছেন: হুম !! কুয়াকাটা !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.