নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

ব্লগার ফাইজা নিশি যে ভাবে ভার্চুয়াল জীবন থেকে আমার পার্সোনাল জীবনে এল এবং তারপর...

২৯ শে জুন, ২০১২ রাত ১২:০৬

আমার ফেসবুক একাউন্টে সাধারনত ফ্রেন্ড রিকোয়েস্ট আসে না । আর আমার একাউন্টটা এমন ভাবে কাস্টমাইজ করা যে, যেকেউ চাইলেই ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবে না । রিকোয়েস্ট পাঠানোর জন্য অবশ্যই তার আর আমার একজন জন মিউচুয়াল ফ্রেন্ড থাকা লাগবে । তাই ফ্রেন্ড রিকোয়েস্ট খুব একটা আসে না ।

কিন্তু আজ ফেসবুক ওপেন করে দেখলাম একটা ফ্রেন্ড রিকোয়েস্ট এসেছে । সেনডারের নাম ফাইজা রহমান নিশি

মেয়ে ?

খানিকটা অবাক হলাম । একজন অপরিচিত মানুষ আমার কাছে রিকোয়েস্ট পাঠিয়েছে তাও আবার কোন মেয়ে !

সবার উপরে কথা হল মেয়েটার নাম নিশি !

যারা আমার লেখা পড়েন তারা সবাই ইতিমধ্যে জেনে গেছেন যে নিশি নামটার উপর আমার একটা দুর্বলতা আছে । আর সেই নিশি নামের কেউ আমাকে রিকোয়েস্ট পাঠিয়েছে , মনের ভিতর খানিকটা আকুপাকু তো করবেই ।

মেয়েটা যেহেতু ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছে তারমানে অবশ্য একজন মিউচুয়াল ফ্রেন্ড আছে । সত্যি তাই । মিউচুয়াল ফ্রেন্ডে ক্লিক করে দেখলাম রাশান শাহরিয়ান নিপুন

সামু ব্লগে এই ব্লগারই কেবল আমার ফ্রেন্ড লিষ্টে আছে । মেয়েটা নিপুনের ফ্রেন্ড । তারমানে এক্সসেপ্ট করা যায় !

কি জানি !

নিপুনের কাছে একবার জিজ্ঞেস করে নেই । ফোন দিলাম নিপুনকে ।

-ভাই ভাল আছেন ?

-আছি ।

-তুমি কেমন আছো মিয়া ?

-এইতো আছি ।

-ভাল কথা তোমাকে যে জন্য ফোন দিছি , ফাইজা নিশিকে চিনো ?

-ফাইজা নিশি ?

নিপুন কি যেন একটু ভাবল

-হ্যা ভাই চিনিতো ? কেন বলুন তো ?

-না এমনি ।

নিপুন বলল

-ভাই, নিশি আপু কিন্তু আপনার লেখার খুব বড় একজন ফ্যান । আপনি যে নিশি আপুরে নিয়া লিখেন এইটা সে খুব পছন্দ করে ।

- ও আচ্ছা । আচ্ছা মানুষ হিসাবে কেমন ?

-ভাইয়া সরাসরি তো কথা হয়নি তবে ভার্চুয়ালী প্রায়ই যোগাযোগ হয় । আমার কাছে তো ভালই মনে হয় । কেন ভাই ?

-না এমনি ।

-না ভাই এমনি তো না । নিশ্চই কিছু একটা আছে । বলেন বলেন জলদি বলেন ।

-আরে মিয়া কিছু না রে । বলার মত কিছু হলে আমি বলব । আচ্ছা সামুতে কি ওনার একাউন্ট আছে ?

-হুম আছে । ফাইজা নিশি নামেই ।



আমি ফোন রেখে নিশির রিকোয়েস্ট এক্সসেপ্ট করলাম । সামুতেও নিশির প্রোফাইলে গেলাম ।

তারপর একটু অবাক হতেই হল । একটা লেখা আমাকে নিয়ে । যদিও আমার নাম নিয়ে লেখা না তবে লেখা পড়ে মনে হল আমাকে নিয়েই লেখা হয়েছে । আশ্চার্য এই ফাইজা নিশি আমার ব্লগে নিয়মিত এসেছে অথচ আমি লক্ষ্যই করি নি ।

ভাবতে খানিকটা অবাক লাগছে যে আমার লেখার ফ্যান কেউ হতে পারে ! তাও আবার কোন মেয়ে ।



-থ্যাঙ্ক ইউ ।

দেখলাম মেয়েটা অন লাইনে চলে এসেছে ।

-কিসের জন্য ?

-এই যে আমার রিকোয়েস্ট গ্রহন করলেন ।

-এ আর এমন কি ?

-আপনি জানেন না আমি আপনার লেখা কত পছন্দ করি !

-সত্যি নাকি ?

-হুম ! সত্যি ।

নিজের কাছে একটু ভাল লাগল । একটা মেয়ে আমার লেখা পছন্দ করছে এটা তো ভাল লাগার মতই বিষয় ।

-আচ্ছা আপনার কি সত্যি গার্লফ্রেন্ড আছে ?

কি রে ভাই এটা আবার কি রকম কথা হল ? তবুও কিছু বললাম না ।

-কেন আমার লেখা পড়ে মনে হয় নি ?

-না মানে আপনি যেমন কল্পনার কথা দিয়ে গল্প লেখেন হয়তো আপনার টিয়াপাখিও আপনার কল্পনার একটা অংশ ।

-না এমন কোন সম্ভবনা নাই । আমার টিয়াপাখি একদম বাস্তব ।

-আচ্ছা আপনার টিয়া পাখির নাম কি নিশি ?

-না । কেন ?

-তাহলে আপনার সব গল্পের নায়িকার নাম নিশি কেন ?

-খুব বড় কোন কারন নাই । এমনি নামটা আমার পছন্দ বলতে পারেন ।

-আমার নামও কিন্তু নিশি ।

-তা তো দেখতেই পাচ্ছি ।

-আচ্ছা আপনার ফেসবুক ফ্রেন্ড দেখশাম মাত্র ৩২ জন । এতো অল্প কেন ?

-কারন আমি সাধারনত অপরিচিত কাউকে এড করি না ।

-আমাকে করলেন যে ।

-ঐ যে বললাম সাধারনত ।

-সত্যি করে বলেন , আমার নাম নিশি বলে আমার রিকোয়েস্ট এক্সসেপ্ট করলেন ?

আমি হাসির ইমো দেই ।

-বলতে বলতে পারেন ।



এভাবেই ফাইজা নিশির সাথে কথা চলতে থাকে । আস্তে আস্তে কথার পরিমান বাড়তে থাকে । কিন্তু একদিনএকটা অঘটন ঘটে গেল ।

রাতে নিশির সাথে বসে চ্যাট করছিলাম । মোবাইলটা সাইলেন্ড ছিল । এদিকে টিয়াপাখি কল দিয়েছে আমি টের পাই নি । যখন ফেসবুক অফ করে মোবাইল হাতে নিলাম আমার মাথায় হাত ।

টিয়াপাখি ২২ বার কল দিয়েছে ।

রাত অনেক হয়েছিল । কল দেওয়ার উপায় ছিল না । আর কল দিলে খুব ঝারি খওয়ার সম্ভাবনা আছে । আমি একটা মেসেজ পাঠলাম সরি লিখে ।

দেখি সঙ্গে সঙ্গেই টিয়াপাখি ফোন দিল ।

একবার ভাবলাম ফোনটা না ধরি কিন্তু না ধরে উপায় ও তো নাই ।

টিয়াপখি অনেক কথা শোনালো । বলল আমি নাকি তাকে আর আগের মত সময় দেই না । আরো কত অভিযোগ ।

সত্যি তাই । নিশির সাথে যোগাযোগ হবার পর থেকে টিয়াকে যে একটু ইগনোর করাই হচ্ছে । কিন্তু এটা ঠিক হচ্ছে না । মোটেও ঠিক হচ্ছে না । নাহ !! এই কাজ আর করবো না ।

আর যাই হোক টিয়াপাখিকে কিছুতেই কষ্ট দেওয়া যাবে না ।

নিশির সাথে যোগাযোগ কমিয়ে দিলাম । ফেসবুক অপেন করলেও অফলাইনে থাকা শুরু করলাম ।



একদিন দুপুর বেলা আননোন নাম্বার থেকে একটা কল এল আমার নাম্বারে ।

-কে বলছেন ?

-আমি ...

একটা মেয়ের কন্ঠ ।

-আমি নিশি । আপনার নাম্বারটা আপনার ফেসবুক থেকে পেয়েছি ।

আামর সব কন্ট্যাক ফেসবুকে দেওয়া আছে । বললাম

-বলুন !

-আপনি কি আমাকে এভোয়েড করছেন ?

-কেন বলুনতো ? এমন কথা কেন বলছেন ?

আসলে আমিতো সত্যিই চাচ্ছিলাম নিশিকে এভোয়েদ করতে । ওর সাথে বেশি যোগাযোগ রাখতে গেলেই টিয়াপাখিকে অবহেলা করা হয়ে যাবে । আর যাই কিছু ঘটে যাক টিয়াপাখিকে কষ্ট দেওয়া যাবে না কিছুতেই ।

-দেখুন আমি আসলে আমার ভার্চুয়াল লাইফটা আমার পার্সোনাল লাইফ থেকে আলাদা রাখতে চাই ।

-আমাকে তাহলে ইগনোরই করতে চাচ্ছেন ?

আমি পরক্ষ্য ভাবে এই প্রশ্নটার উত্তর দিয়েছি তার পরেও যদি মেয়েটা না বোঝে ! আমাকে চুপ থাকতে দেখে নিশি বলল

-আচ্ছা আমার সাথে কি আপনি একটু দেখা করবেন প্লিজ !

-দেখুন আমি কিন্তু আপনাকে বলেছি যে আমি আমার ভার্চুয়াল লাইফ আর পার্সোনাল লাইফ আলাদা রাখতে চাই ।

-প্লিজ একটা বার । আর কোনদিন বলবো না ।

তারপর নিশি এমন ভাবে রিকোয়েস্ট করতে লাগলো যে রাজি না হয়ে পারলাম না ।

জানি না এই ফাইজা নিশি আবার কি জটিলতা সৃষ্টি করবে ! এখন দেখতেছি আমার গল্পে নিশি নামটা ব্যবহার করাই ভুল হয়েছে । ঐ নাম না নিলে তো আর এতো ঝামেলা হত না ।



-অপু ?

একটা মেয়ের ডাকে ফিরে চাইলাম । দাড়িয়ে ছিলাম ধানমন্ডির জাহাজ বাড়ির সামনে । নিশি এখানেই আসতে বলেছিল ।

-জি । আপনি ....?

মেয়েটা হাসল । বেশ সুন্দর হাসি !

-আমিই আপনার সেই অভাগা ফ্যান ।

-অভাগা কেন বলছেন ?

-অভাগা বলব না ? যে মানুষটা তার পছন্দের মানুষটার সাথে দেখা করতে পারে না মন চাইলেই কথা বলতে পারে না তার থেকে বড় অভাগা কি আর আছে এই জগতে ?

কথা বার্তার লাইন অন্য দিকে চলে যাচ্ছে । আমি বললাম

-আমার লেখা এতো কেন পছন্দ করেন ? আমি কিন্তু সিরিয়াসলি কিছু লিখি না । কেবল টাইম পাস করার জন্য লিখি । এটা কে এতো গুরুত্ব দেবার কিছু নাই ।

নিশি কিছুক্ষন আমার দিকে তাকিয়ে থেকে বলল

-আপনি জানেন না আপনার ঐ গল্প গুলো আমার জীবনে কি পরিমান ইফেক্ট ফেলেছে । প্রথম যেদিন আপনার গল্প পড়লাম কিছু বুঝতে পারি নি । কিন্তু আমার ভিতর কিছু একটা হয়ে গেছিল বুঝতে পারছিলাম ।

-কি রকম ?

-মানে আমি বোঝাতে পারবো না । কিন্তু আমি ঐ গল্পের কথা ছাড়া আর কিছু ভাবতে পারছিলাম না । নিজেকে কেবল ঐ গল্পের নিশিই মনে হচ্ছিল । তারপর থেকে ...

নিশি কথা শেষ করলো না । আর আমিও কি বলবো ঠিক বুঝতে পারছিলাম না । আমার গল্প পড়ে কেউ এমন প্রভাবিত হয়ে যাবে আমি বুঝতে পারিনি । নিশি আবার বলল

-জানেন আপনি যখন অন্য কারো নাম ব্যবহার করে গল্প লিখতেন খুব রাগ হত আমার ! মনে হত কেন আপনি অন্য কাউকে নিয়ে গল্প লিখবেন ? আপনি কেবল আমাকে নিয়ে গল্প লিখবেন !

আমি একটু চমকালাম নিশির কথা শুনে । কি বলে রে এই মেয়ে ! নাহ এই মেয়ের কথা বার্তা খুব বেশি সুবিধার মনে হচ্ছে না ।

-দেখুন আপনি খুব বেশি সিরিয়াস হয়ে যাচ্ছেন । ও গুলো কেবল গল্প ।

নিশি আমার দিকে কেমন ঘোর লাগা চোখে তাকাল । বলল

-আপনার জন্য গল্প হতে পারে কিন্তু ...



নিশির কাছে আমি আর বেশিক্ষন থাকলাম না । এই মেয়ের কাছ থেকে যত দুরে থাকা যায় তত আমার জন্য ভাল ।

বাসায় প্রথম যে কাজটা করলাভ তা হল মোবাইলেই সিমটা বদলে ফেললাম । তারপর ফেবু একাউন্ট থেকে নিশিকে ব্লক করলাম । সামু নিক থেকেও ফাইজা নিশিকে ব্লক করে দিলাম ।

এমন ফ্যান আমার দরকার নাই । এরা কেবল বিপদেই ফেলতে পারে । আর পারে জটিলতা সৃষ্টি করতে ।









বিঃদ্রঃ অনেকে ইতি মধ্যে সার্চ বক্সে ফাইজা নিশি নাম লিখে সার্চ করা শুরু করে দিয়েছেন । কিন্তু কি পেলেন সেই ব্লগার কে??

=p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

আমাকে জানাবেন প্লিজ ।

যারা আমার লেখা নিয়মিত পড়েন তারা মনে করেছেন আমি হয়তো এইটা বানিয়ে বানিয়ে লিখেছি । সচরাচর আমি যা করি আরকি । যদি এমন টা ভেবে থাকেন তাহলে আপনাদের বলতে চাই আপনারা ঠিকই ভেবেছেন । =p~ =p~ =p~ =p~ =p~

এটা একটা গল্পই । ব্লগার ফাইজা নিশির কোন অস্তিত্ব নাই । এটা একটা গল্প ।

গল্পে নিপুনের নামটা ব্যবহার করেছি আশা করি সে রাগ করবে না । সবাই ভাল থাকবেন ।

মন্তব্য ৯২ টি রেটিং +১৫/-০

মন্তব্য (৯২) মন্তব্য লিখুন

১| ২৯ শে জুন, ২০১২ রাত ১২:১১

আশিকুর রহমান টিংকু বলেছেন: এত বড় ক্যান লেখাটা ? ধৈর্য হারায়া গেল ।

২৯ শে জুন, ২০১২ রাত ১২:৩৩

অপু তানভীর বলেছেন: :( :( :( :(

২| ২৯ শে জুন, ২০১২ রাত ১২:২০

ইমরান হক সজীব বলেছেন: :-< :-< |-)

২৯ শে জুন, ২০১২ রাত ১২:৩৩

অপু তানভীর বলেছেন: :( :( :( :(

৩| ২৯ শে জুন, ২০১২ রাত ১২:২১

জাকারিয়া হুসাইন বলেছেন: প্রথমেই একটু সন্দেহ হইছিল এইটা মনে হয় বানানো, যাই হোক শেষমেশ সন্দেহমুক্ত হইলাম। সুন্দর হইছে।

২৯ শে জুন, ২০১২ রাত ১২:৩২

অপু তানভীর বলেছেন: :) :) :)

৪| ২৯ শে জুন, ২০১২ রাত ১২:২৪

সাব্বির আনন বলেছেন: পড়তে পড়তে আশাবাদী হয়ে উঠছিলাম। ধূর সব মাটি হয়ে গেল।

২৯ শে জুন, ২০১২ রাত ১২:৩২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

৫| ২৯ শে জুন, ২০১২ রাত ১২:২৭

রুমানা ইসলাম হিমি বলেছেন: হাঃ হাঃ হাঃ মজা পেলাম লেখাটা পড়ে বেশ :D কেমন আছ ভাইয়া? আর তোমার টিয়াপাখি? ভালো থেকো......

২৯ শে জুন, ২০১২ রাত ১২:৩১

অপু তানভীর বলেছেন: আপু কত দিন পরে এলে আমার ব্লগে???
তুমি কেমন আছো ??
আমি ভাল আছি !
আমার টিয়াপাখিও ভাল আছে !!

৬| ২৯ শে জুন, ২০১২ রাত ১২:২৮

বৈরী বসন্ত বলেছেন: সাব্বির আনন বলেছেন: পড়তে পড়তে আশাবাদী হয়ে উঠছিলাম। ধূর সব মাটি হয়ে গেল।

তবুও চমতকার লাগলো.......

২৯ শে জুন, ২০১২ রাত ১২:৩১

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৭| ২৯ শে জুন, ২০১২ রাত ১২:৩৩

আশীষ কুমার বলেছেন: লেখাটা বড় মনে হলো আমারো।

২৯ শে জুন, ২০১২ রাত ১২:৩৯

অপু তানভীর বলেছেন: বেশি বড় লিখে ফেলেছি????

৮| ২৯ শে জুন, ২০১২ রাত ১২:৩৫

এম এম ওবায়দুর রহমান বলেছেন: তবে এমনটা সত্য না হলেও মৌচাকে ঢিলে লেখার সুবাধে এই পযন্ত প্রায় শত খানেক মেয়ে আমাকে ফোন করে তাদের সিরিয়াস বন্ধু বানাতে চেয়ে ছিল। কিন্তু বউয়ের লাল চোখের কারনে শেষ পযন্ত কিছুই হলনারে ভাই। দারুন লিখেছেন।

২৯ শে জুন, ২০১২ রাত ১২:৩৯

অপু তানভীর বলেছেন: :) :) :)

৯| ২৯ শে জুন, ২০১২ রাত ১২:৩৮

আব্দুল্লাহ-আল-মামুন শামীম বলেছেন: সাব্বির আনন বলেছেন: পড়তে পড়তে আশাবাদী হয়ে উঠছিলাম। ধূর সব মাটি হয়ে গেল।
আহ!!!!!

২৯ শে জুন, ২০১২ রাত ১২:৩৯

অপু তানভীর বলেছেন: ;) ;) ;) :) :)

১০| ২৯ শে জুন, ২০১২ রাত ১২:৪০

নিশি কথক বলেছেন: গল্প টা সুন্দর................


বাট ফেসবুক আইডিটা নিশ্চয়ই আপনার বানানো :) :) :) :)

২৯ শে জুন, ২০১২ রাত ১২:৪২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

১১| ২৯ শে জুন, ২০১২ রাত ১২:৪৫

শয়তান শাহীন বলেছেন: ভাল্লাগসে ভায়া ভাল্লাগসে.....:):):)

২৯ শে জুন, ২০১২ রাত ১২:৫১

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

১২| ২৯ শে জুন, ২০১২ রাত ১২:৫২

বাংলাদেশের বিবেক বলেছেন: অনেক সুন্দর হয়েছে। B-) B-) B-)

২৯ শে জুন, ২০১২ রাত ১:০৫

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৩| ২৯ শে জুন, ২০১২ রাত ১২:৫৫

মুহাম্মদ আশরাফুল আলম বলেছেন: খাইছে আমারে....এই ভাবে হতাশ করলেন!!!
কত আশা করে পুরাটা পড়লাম। ভেবেছিলাম না জানি কি হয়। টিয়া জিতে না নিশি?
বিরাট কষ্ট পাইলাম।

২৯ শে জুন, ২০১২ রাত ১:০৬

অপু তানভীর বলেছেন: আমার কাছে সব কিছুতেই টিয়াপাখি জিতবে । সেখানে অন্য কারো কোন রকম সুযোগ নাই............

১৪| ২৯ শে জুন, ২০১২ রাত ১:০৪

রিস্টার্ট রিফাত বলেছেন: ;) ;) ;) ;) ;) ;)নিশিরে আমার সাথে কন্ট্যাক্ট করতে বললেই পারতেন ;)

২৯ শে জুন, ২০১২ রাত ১:০৬

অপু তানভীর বলেছেন: ফেসবুক আইডি তো দিয়েই দিলাম ;) ;) ;)

১৫| ২৯ শে জুন, ২০১২ রাত ১:২১

রাজসোহান বলেছেন: লেখায় টান আছে, শেষ না কৈরা উঠি নাই :D

২৯ শে জুন, ২০১২ রাত ১:৩৭

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৬| ২৯ শে জুন, ২০১২ রাত ১:৫২

হাসান৭৭৭ বলেছেন: আহ । শেষ পর্যন্ত বাচলাম । ভাগ্যিস সত্যিই কেউ ছিল না। আমার আফসোস তাইলে আর কে দেখে ?

আমার লেখা পইড়া কেউ আমার প্রেমে পড়ল না কিন্তু আপনার লেখা পইড়া ........ :(( :(( :((


ভাল লিখেছেন ।

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:১৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !

১৭| ২৯ শে জুন, ২০১২ রাত ১:৫৪

মাহবু১৫৪ বলেছেন: B-)) B-)) B-))


আমার কিছু বলার নাই। :) ;)

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:১৬

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৮| ২৯ শে জুন, ২০১২ রাত ২:১৩

আমি তুমি আমরা বলেছেন: কিন্তু আপনার দেয়া লিঙ্ক ধরে ফেবুতে একটা নিশিতো পাইলাম।এইটা কে?

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:১৫

অপু তানভীর বলেছেন: কি করে বলি বলুন !!!

১৯| ২৯ শে জুন, ২০১২ রাত ২:১৮

মাক্স বলেছেন: নিঃশ্বাস বন্ধ হইয়া গেছিল। যাক শেষ পর্যন্ত হাফ ছেড়ে বাচলাম। লেখা খুবই ভাল্লাছে++++

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:১৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ যে শেষ পর্যন্ত পড়েছেন !!

২০| ২৯ শে জুন, ২০১২ রাত ২:২৪

কেএসরথি বলেছেন:


:-B :-B :-B

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:১৫

অপু তানভীর বলেছেন: এইডা কি করলেন????? :P :P :-* :-*

২১| ২৯ শে জুন, ২০১২ রাত ৩:০৬

poops বলেছেন: চিটিং মারকা গল্প X( X( X(

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:১৪

অপু তানভীর বলেছেন: রাগ কইরেন না !

২২| ২৯ শে জুন, ২০১২ রাত ৩:৫৫

কাঠুরে বলেছেন: ৮ম ভালোলাগা রেখে গেলাম।

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:১৪

অপু তানভীর বলেছেন: :) :) :)

২৩| ২৯ শে জুন, ২০১২ ভোর ৪:২৮

সকাল ও সারিকা বলেছেন: ধুর মিয়া, এম্নে কইরা কেউ মাইনষেরে হতাশ করে। তয় পইড়া দারুন মজা পাইছি।

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:১৩

অপু তানভীর বলেছেন: :) :) :)

২৪| ২৯ শে জুন, ২০১২ ভোর ৪:৩৫

রিমঝিম বর্ষা বলেছেন:

হাহাহাহাহা। আমি কিন্তু বুঝতে পারছিলাম যে এটা গল্প। আপনার গল্প পড়তে শুর করেছি কিছুদিন হোল। দ্রুত গল্পের প্লট তৈরীতে আপনি ওস্তাদ। আর কোন ব্লগারের সাথে এমন কিছু হোলেও এরকম করে কেউ উপস্থাপন করবেনা।

তবে টিয়াপাখিকে চান্সে ভালোই পাম্পপট্রি দিলেন। ছেলেরাও কম ঢং জানেনা। :P

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:১৩

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২৫| ২৯ শে জুন, ২০১২ ভোর ৪:৪৩

অকপট পোলা বলেছেন: আমি আপনার শেষ লাইন গুলা আগে পইড়া সাসপেন্স শেষ কইরা দিসিলাম। B:-/ এইটাই ভাবসিলাম। যাই হোক, এতো পড়ার ধৈর্য্য কার আছে?? =p~ =p~ :-0

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:১১

অপু তানভীর বলেছেন: তাইলে তো মজা পাইলেন না !!

২৬| ২৯ শে জুন, ২০১২ ভোর ৫:০১

পাউডার বলেছেন:
আমিগল্পপর্তে আসিনাই।
ভাবচিলাম আমারমতআরও লুকধরাখাইলোনিকি!
তাইদেকতেআসচি আসলেইবিয়াকর্চেন নিকি।

৫/৬বচরব্লগিং কইরাআর্কিচু নাহোকএকটা বউপাইচিতো, আপ্নেওপাইচেন মুনেকর্চিলাম।
:(

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:১০

অপু তানভীর বলেছেন: ভাই কি লিখলেন ঠিক বুঝলাম না !!

২৭| ২৯ শে জুন, ২০১২ ভোর ৬:২১

শোশমিতা বলেছেন: গল্প অনেক ভালো লাগলো +

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:১০

অপু তানভীর বলেছেন: :) :) :)

২৮| ২৯ শে জুন, ২০১২ ভোর ৬:৩১

অন্ধকারের রাজপুত্র বলেছেন: :-P :-P :-P
নো পিলাস ! :>

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:১০

অপু তানভীর বলেছেন: :( :( :(

২৯| ২৯ শে জুন, ২০১২ সকাল ৮:৩৩

অহনাব বলেছেন: ধূত্তুরি, ডস খাওয়াইছেন। মাইনাস।

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:০৯

অপু তানভীর বলেছেন: :D :D :D

৩০| ২৯ শে জুন, ২০১২ সকাল ৯:০২

ইকরাম উল্যাহ বলেছেন: পুরা পড়াইয়া ছাড়লেন!!

আমি এত বড় লেখা পড়ি না X(

২৯ শে জুন, ২০১২ সকাল ৯:০৮

অপু তানভীর বলেছেন: লেখাটা কি বেশি বড় হয়ে গেছে ?? খুব বেশি বড় তো হয় নি ??
যাক পুরা পড়েছেন ভাল লাগলো !

৩১| ২৯ শে জুন, ২০১২ দুপুর ২:২৫

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: ইকরাম উল্যাহ বলেছেন: পুরা পড়াইয়া ছাড়লেন!!

আমি এত বড় লেখা পড়ি না ।
হুম। মেয়ে ছেলের নাম দেখবে, আর ইকরাম ভাই পড়বে না, তা কি হয়???? =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~
রাগ করি নাই। কিন্তু মজা পাইছি!!!! এই নিশিপ্পু আমার ফ্রেন্ড লিস্টেতো দুর কি বাত!! আপনার ফ্রেন্ড লিস্টেও নাই। ইরানি মনে হয়!

২৯ শে জুন, ২০১২ রাত ৯:৫৮

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৩২| ২৯ শে জুন, ২০১২ বিকাল ৩:৪২

প্রমিথিউস আনবাউন্ড বলেছেন: পাউডার এর কথা না বুঝলেও মাইন্ড খায়েন না। উনি এমনেই কথা বলেন--এই জন্যি উনি পাউডার! লেখা ভালো লাগছে। ব্লগে লেখায় অভিজ্ঞ হয়তে উঠছেন। কিভাবে টানতে হয় সেটাও আপ্ত করেছেন বেশ। আরো লিখবেন। শুভ কামনা!!!

২৯ শে জুন, ২০১২ রাত ৯:৫৮

অপু তানভীর বলেছেন: হুম ধন্যবাদ !!

৩৩| ২৯ শে জুন, ২০১২ রাত ৮:২০

আহমেদ রশীদ বলেছেন: গল্প অনেক ভালো লাগলো + , আরো লিখবেন। শুভ কামনা!

২৯ শে জুন, ২০১২ রাত ৯:৫৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!!

৩৪| ২৯ শে জুন, ২০১২ রাত ১০:১৭

সৌরভ১৫ বলেছেন: আমিতো ভাবলাম এই সুযোগে টিয়াপাখির লগে লাইন লাগামু। কিন্তু নাহ, হল না। হতাশ!

২৯ শে জুন, ২০১২ রাত ১০:২৮

অপু তানভীর বলেছেন: টিয়াপাখি লগে কেউ লাইন মারতে পারবে না !!

৩৫| ৩০ শে জুন, ২০১২ রাত ৩:৪৪

পাস্ট পারফেক্ট বলেছেন: এই ব্লগেই এইসব ফেইক ইয়াহু ফেবু আইডি নিয়া কত লোকজন যে ধরা খাইলো!
প্রলয়-টিয়া-আর রাজউকের কর্মকর্তা নিয়া সেইরকম টানটান উত্তেজনাপূর্ণ টাইম কাটাইসি! আগে কি সুন্দর দিন কাটাইতাম!

৩০ শে জুন, ২০১২ সকাল ১১:০০

অপু তানভীর বলেছেন: :| :| :| :|

৩৬| ৩০ শে জুন, ২০১২ সকাল ১১:১৬

বৈকুন্ঠ বলেছেন: আইচ্চা...... আম্নের বান্দোরি থুক্কু বান্দোবির নাম কি আসলেই টিয়াপক্ষী? এইডা কেমুন নাম ঐল? ময়নাপক্ষী, ডাউকপক্ষী থুইয়া টিয়াপক্ষী

৩০ শে জুন, ২০১২ দুপুর ১২:০৯

অপু তানভীর বলেছেন: :!> :!> :#> :#>

৩৭| ৩০ শে জুন, ২০১২ সকাল ১১:২২

ধূসরধ্রুব বলেছেন: ও আপনিই সেই বিখ্যাত লেখক !!! আপনার কথা অনেক শুনেছি । এরপর থেকেই আপনার গল্প পড়তে উদগ্রীব ছিলাম । আজ আপনার গল্প পড়ে খুব ভাল লাগল । ভাল থাকবেন :)

৩০ শে জুন, ২০১২ দুপুর ১২:১০

অপু তানভীর বলেছেন: আমি মোটেই বিখ্যাত লেখক না !!!

৩৮| ৩০ শে জুন, ২০১২ বিকাল ৩:১৬

কষ্ট - ১ বলেছেন: এত নিখুঁত করে মনের মাধুরী মিশিয়ে লিখেছেন,,,,,,,,,সত্যি অবাক করা,,,,,,,,,পড়ে যেন কোথায় হারিয়ে যাচ্ছিলাম,,,,,,,,,,,,
ভাল লেগেছে,,,,,,,,,,ভীষণ ভাল লেগেছে ।
অনেক অনেক শুভকামনা রইল

৩০ শে জুন, ২০১২ বিকাল ৩:২৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :) :) :)

৩৯| ৩০ শে জুন, ২০১২ বিকাল ৩:২৪

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: ভীষণ সুন্দর লিখেছেন,,,,,,,,,,,,,,,,মুগ্ধ আমি

৩০ শে জুন, ২০১২ বিকাল ৩:৩৩

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৪০| ৩০ শে জুন, ২০১২ বিকাল ৫:২৩

আতিয়ার রহমান বলেছেন: b

৩০ শে জুন, ২০১২ সন্ধ্যা ৬:৪৪

অপু তানভীর বলেছেন: ???

৪১| ৩০ শে জুন, ২০১২ রাত ১১:০৫

মাহী ফ্লোরা বলেছেন: হুহ আমি জানতাম এইটা গপ্পই! :-0

০১ লা জুলাই, ২০১২ ভোর ৬:১৬

অপু তানভীর বলেছেন: :D :D :D :D

৪২| ০১ লা জুলাই, ২০১২ দুপুর ১২:১৮

আর.হক বলেছেন: না কিছু লিখলাম না

০১ লা জুলাই, ২০১২ রাত ৯:৪৮

অপু তানভীর বলেছেন: ঠিক আছে লিহেন না !!

৪৩| ০২ রা জুলাই, ২০১২ বিকাল ৩:১২

মাইশাআক্তার বলেছেন: ফেবু আইডিটা এখন ও আছে দেখি, ওটার সদব্যাবহার হবে তো? নাকি এভাবেই ফেলে রাখবেন?

লেখা ভাল হয়েছে তবে আমি কিন্তু ধরা খাইনি :)

০২ রা জুলাই, ২০১২ বিকাল ৩:২২

অপু তানভীর বলেছেন: আপনিতো নিয়মিত পাঠক !! আপনি তো ঠিকই ধরে ফেলবেন......

৪৪| ০৪ ঠা জুলাই, ২০১২ বিকাল ৫:১৮

গৌরীসেনের কর্মচারী বলেছেন: :-/ :-/ :-/ :-/

০৪ ঠা জুলাই, ২০১২ বিকাল ৫:২৩

অপু তানভীর বলেছেন: ;) ;) ;) ;)

৪৫| ০৪ ঠা জুলাই, ২০১২ বিকাল ৫:২৭

আবু সালেহ বলেছেন: যদিও জানি গল্প তথাপিও উপস্থাপনার মাঝে বাস্তবতা খুজে পাই......আপনার লেখার এই ধাঁচটা বেশ জোরালো......

০৪ ঠা জুলাই, ২০১২ বিকাল ৫:২৯

অপু তানভীর বলেছেন: খানিকটা সত্য কথা !!

৪৬| ০৭ ই জুলাই, ২০১২ বিকাল ৫:৩৪

মুহিব বলেছেন: ডস খাইছি।

০৭ ই জুলাই, ২০১২ বিকাল ৫:৩৯

অপু তানভীর বলেছেন: ডস দেবার জন্যই লিখছি =p~ =p~ =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.