নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

নিশি, তুমি এমন করে কেন তাকাও

১৫ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:০০

ঘরে বসে টিভি দেখছিলাম । কলিংবেল বেজে উঠল । মা রান্না ঘরে ব্যস্ত । আমাকেই উঠতে হল । কিন্তু দরজা খুলে চমকাতে হল ।

নিশি !

নিশিকে ইদানিং দেখলেই বুকের ভিতর কেমন একটা অনুভূতি হয় । আর নিশি সেদিনের পর থেকে আমার দিকে কেমন করে যেন তাকায় । আর আজ তো বাসায় এসে হাজির ।

ও মাই গড !

আম্মুকে আবার বলে দিবে না তো ?

নিশি আমার দিকে তাকিয়ে বলল

-আন্টি কোথায় ?

মাই গড ! আম্মুকে খুজছে । নিশ্চিত আজ আমার খবর আছে ।

আমি রান্না ঘরের দিকে হাত ইশারা করে দেখালাম । মুখ দিয়ে কোন কথা বের হল না । নিশি রান্না ঘরের দিকে চলে গেল ।

আমি টিভির দিকে তাকিয়েও কেন জানি মনের ভিতর শান্তি পাচ্ছিলাম না । মেয়েটা আম্মুকে কি বলছে ?

আমার নামে কিছু বলছে নাতো ?

কোন অভিযোগ ? অবশ্য সেদিনকার ঘটনার পর নিশি অভিযোক করতেই পারে ।

কিন্তু যদি করে ?

একটু পর নিশি রান্না ঘর থেকে বেড়িয়ে এল । দরজা দিয়ে বের হবার সময় আমার দিকে আবার সেই অদ্ভুদ চোখে তাকাল ।

আমার মনটা অস্বস্তিতে ভরে গেল । বারবার মনে হতে লাগল কেন এমনটা করতে গেলাম ?

কেন ?

সেদিনকার ঘটনা টা না ঘটলে আজকে তো এমন অস্বস্তিতে পড়তে হত না ।



নিশিরা আমাদের পাশের ফ্লাটেই থাকে । সেই সুবাধে ওদের ফ্যামিলির সাথে আমাদের ভাল সম্পর্ক । নিশির সাথেও আমার ভাল আর সহজ সম্পর্ক । দেখা হলেই কথা হত , মাঝে মাঝে আড্ডা হত, হাসাহাসি হত ।

কিন্তু সপ্তাখানেক আগের কথা । বাইরে সেদিন খুব বৃষ্টি হচ্ছিল । বাসায় বসে বসে টিভি দেখছিলাম । এমন সময় নিশি এসে হাজির ।

-আরে এখনও বসে বসে টিভি দেখছো ? চল ?

-কোথায় যাবো ? বাইরে বৃষ্টি হচ্ছে ।

-তাইতো বৃষ্টি হচ্ছে । কি চমত্‍কার বৃষ্টি হচ্ছে ! চল বৃষ্টিতে ভিজি ।

নিশির আগ্রহ দেখে চললাম বৃষ্টিতে ভিজতে । আসলেই কি চমত্‍কার বৃষ্টি হচ্ছে ! আর নিশির আনন্দ দেখে আমার ভাল লাগছিল । বাচ্চা মেয়েদের মত আনন্দ করছিল ।

কিন্তু নিশিকে দেখতে দেখতে হঠাত্‍ আমার নিজের মধ্যে কেমন একটা কাঁপন অনুভপ করলাম । ওর ভেজা ঠোট দুটো কেমন কাঁপছিল । সাথে সাথে আমার বুকের ভিতরেও কাঁপছিল ।

আমি যন্ত্রের মত এগিয়ে গেলাম ওর দিকে । তারপর কি হল আমার কাছে খানিকটা ঘোলাতে । সত্যি বলতে কি আমি নিজের ভিতর ছিলাম না । কিভাবে ওর নরম ঠোঁটে চুম খেলাম আমি বলতে পারি না ।

যখন ওর ঠোঁট থেকে নিজের ঠোঁট কে আলাদা করলাম তখন নিশি কেবল আমার দিকে অবাক চোখে তাকিয়ে ছিল । আর ওর চোখের দিকে তাকাতে পারি নি । কেমন একটা অপরাধ বোধ আমার ভিতর কাজ করছিল ।

তারপর থেকেই নিশির চোখের থেকে নিজেকে লুকিয়ে লুকিয়ে রাখছিলাম । কিন্তু বেশি সময় লুকিয়ে রাখা সম্ভব হল না ।

সন্ধ্যা বেলায় নিশিদের বাসায় কি এক অনুষ্ঠান ছিল । তারই নাকি দাওয়াত দিতে এসেছিল । সন্ধ্যায় মা যখন যেতে বলল আমি সাফ মানা করে দিলাম । আমাকে রেখেই মা বাবা দুজনেই নিশিদের বাসায় হাজির হল ।

আমি বসে বসে টিভি দেখছিলাম । কলিংবেল বেজে উঠল । আমি ভাবলাম আম্মু হয়তো কোন কাজে আবার ফিরে এসেছে । কিন্তু দরজা খুলে দেখি নিশি ।

সরাসরি আমার চোখের দিকে তাকিয়ে । আমি চোখ সরাতে চাইলাম নিশি খানিকটা কঠিন সুরে বলল

-তোমার সমস্যা কি ? এভাবে আমার কাছ থেকে লুকিয়ে বেড়াচ্ছ কেন ! চোখ লুকাচ্ছ কেন ?

আরে আশ্চার্য ! মেয়েটা কি জানে না কারন টা ! নিশি কেমন চোখে আমার দিকে তাকিয়ে রইল ।

-আচ্ছা ! এই কারন !

নিশি এরপর যা করলো তার জন্য আমি মোটেই প্রস্তুত ছিলাম না ।

দরজা থেকে একটু ভিতরে এসে আমার ঠোঁটে চুম খেল । আমি ভাবতেই পারি নি এমন কিছু হতে পারে ! নিশি বলল

-এবার ঠিক আছে ? হিসাব বরাবর । ওকে ! এখন আমার কাছ থেকে লুকানো বন্ধ কর । আর বাসায় এসো । সবাই অপেক্ষা করছে ।

আমার অবাক ভাবটা তখনও কাটে নি । কেবল অনুভব করলাম নিশি আমাকে হাত ধরে টেনে নিয়ে যাচ্ছে ওদের বাসার দিকে ।

মন্তব্য ৩৪ টি রেটিং +৮/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:১৫

বিকেল বলেছেন: কতটা বাস্তবসম্মত সেটা একটা বিষয় । তারপরেও ভালো লাগলো বরাবরই যেমন আপনার লেখা আমার ভাল লাগে । advance ঈদ মুবারক ...। ভালো থাকবেন .

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৩৯

অপু তানভীর বলেছেন: আমার লেখায় বাস্তবতা কমই থাকে !!!
আপনিও ভাল থাকবেন !!

২| ১৫ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:১৬

তাশা বলেছেন: উদাস হই গেলাম............... 8-| 8-| 8-|

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৪০

অপু তানভীর বলেছেন: কেন ?

৩| ১৫ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:২০

মুনসী১৬১২ বলেছেন: ডিং ডিং এটা পছন্দ হয়েছে

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৪১

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৪| ১৫ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:৩২

শাফিউর রহমান ফারাবী বলেছেন: পরে কি হইছে ?

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৪২

অপু তানভীর বলেছেন: কিছু হবে তো অবশ্যই !!!

৫| ১৫ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:৩৬

কাউসার রানা বলেছেন: কিসের বাস্তব, পুরাই সত্যি। এই রকম সমস্যা আমি পার করেছি বস্ ।

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৪২

অপু তানভীর বলেছেন: তাই নাকি??

৬| ১৫ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:৪০

মাক্স বলেছেন: গল্প ভালা পাইছি

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৪২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !

৭| ১৫ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:৪৪

নিরপেক্ষ মানুষ বলেছেন: আপনে না ঈদের আগে আর গল্প দিবেন না কইছিলেন !! বাড়িতে যান নাই নাকি??

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৪৪

অপু তানভীর বলেছেন: হুম !! বাড়িতেই তো..........

৮| ১৫ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:৪৬

বেঈমান আমি বলেছেন: +++ কেমন আছো ব্রো? B-)

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৪৯

অপু তানভীর বলেছেন: ভাললললললললললল!!!

৯| ১৫ ই আগস্ট, ২০১২ বিকাল ৫:০৭

মাইশাআক্তার বলেছেন: আপনার গল্প গুলোর মধ্যে ধারাবাহিকতা থাকে না, এটা একটা সমস্যা নাকি এটাই আপনার গল্পের বৈশিষ্ট! নিশি তো মফস্যলে থাকে, হঠাৎ করে পাশের বাসায় চলে আসলো কেন?

নাকি আপনি সব মেয়েকেই নিশি ভাবেন? :(

উপরের কথাগুলো বাদ দিলে গল্পটা সুন্দর।

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৫০

অপু তানভীর বলেছেন: আমার গল্পের নয়িকার নাম কেবল নিশি !! মোটামুটি প্রত্যেক জনই আলাদা চরিত্র !! একটার সাথে আর একটার কোন মিল নাই !!

১০| ১৫ ই আগস্ট, ২০১২ বিকাল ৫:১৯

অন্ধকারের রাজপুত্র বলেছেন: তাশা বলেছেন: উদাস হই গেলাম............... 8-| 8-|
আমি ও ! |-) /:) /:)

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৫৩

অপু তানভীর বলেছেন: কেন রে ভাই !!! :-/ :-/ :-/

১১| ১৫ ই আগস্ট, ২০১২ সন্ধ্যা ৬:১১

আমি তুমি আমরা বলেছেন: আপনের গফগুলা পড়লেই একজনের কথা মনে পড়ে। মন বড় উদাস হইয়া যায় ... ... :( :(

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৫৪

অপু তানভীর বলেছেন: কার কথা মনে পড়ে....।?

১২| ১৫ ই আগস্ট, ২০১২ রাত ৮:১২

আশিকুর রহমান অমিত বলেছেন: পড়ে বেশ ভাল লাগল :)

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৫৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১৩| ১৬ ই আগস্ট, ২০১২ রাত ১:৫৪

একজন আরমান বলেছেন: এরপর কি হল অপু ভাই? জাতি জানতে চায়। বরাবরের মত + :)

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৫৬

অপু তানভীর বলেছেন: গল্প মোটামুটি এখানেই শেষ !!

১৪| ১৭ ই আগস্ট, ২০১২ রাত ১২:৩০

আর.হক বলেছেন: কখন যে আমার বাসার কলিং বেলটা বাজবে?//

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৫৭

অপু তানভীর বলেছেন: অপেক্ষায় থাকেন । একদিন না একদিন বেজে উঠবে !!

১৫| ১৭ ই আগস্ট, ২০১২ দুপুর ২:৫৩

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: উরে খাইসেরে!!!!! এইডা কি হইল!!!

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৫৭

অপু তানভীর বলেছেন: কি হইলো রে ভাই :-/ :-/ :-/ :-/ :-/

১৬| ১৭ ই আগস্ট, ২০১২ রাত ৯:২১

রাইয়ান মনসুর বলেছেন: তারপর কি হইল ভাই???

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৫৮

অপু তানভীর বলেছেন: অপেক্ষায় থাকেন !! হয়তো জানতে পারবেন !!

১৭| ২০ শে আগস্ট, ২০১২ রাত ১:৪২

একজন আরমান বলেছেন: ঈদের শুভেচ্ছা অপু ভাই।

২৪ শে আগস্ট, ২০১২ দুপুর ২:৫৯

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.