নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

নীল নয়নের নিশিকে ভালবাসি ......

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:২৯

সকালবেলা ঘুমিয়ে ছিলাম । নিশির ফোন ঘুম ভাঙ্গল । একবার ভাবলাম যে ফোনটা রিসিভ করবো না ।

কিন্তু করলাম । দুই দিন ধরে মেয়েটার সাথে একদম যোগাযোগ করিনি । বলতে গেলে ইচ্ছা করেই করি নি । আজ মেয়েটা নিজ থেকে ফোন দিয়েছে । রিসিভ না করাটা অশোভন দেখায় ।

ফোন রিসিভ করলাম ।

-হ্যালো ?

ও পাশ থেকে কোন সাড়াশব্দ নাই । আবার বললাম

-আছো ?

-হুম ।

যাক কথা শোনা গেল ।

-গুড মর্নিং !

মেয়েটা বোধহয় কথা বলতে ইতস্তত করছে । অবশ্য ঐ দিন যে ভাবে চলে এসেছিলাম নিশি নিশ্চই কিছু না কিছু বুঝতে পেরেছিল । নিশি বলল

-গুড মর্নিং ! এতো সকালে ঘুম ভাঙ্গালাম !

-আরে সমস্যা নাই । বল ।

নিশি খানিকটা সময় চুপ করে থাকলো । তারপর বলল

-আজ বিকেলে কি আমার সাথে একটু দেখা করা যাবে ? বেশি না অল্প একটু সময়ের জন্য । যদি আপনার কোন কাজ না থেকে থাকে !

-আসলে ...

আমি বলতে গিয়ে আটকে গেলাম । নিশির সাথে আমার দেখা করার ইচ্ছা ছিল না । গত দুদিন ধরে আমি ওকে ইচ্ছা করেই এভোয়েড করছি ।

খানিকটা অপরাধ বোধ অবশ্য হচ্ছে । সেই অপরাধ বোধ থেকেই কি না জানি না নাকি সকাল বেলা করে কিনা, নিশিকে মিথ্যা কথা বলতে পারলাম না।

আর বিকেল বেলা আমার কোন কাজই নাই । সন্ধ্যা বেলা টিউশনি থাকে তাও আজ নাই । নিশি বলল

-কি কোন কাজ আছে ? টিউশনি ?

-না কোন কাজ নাই । বল কোথায় আসবো ।

-আচ্ছা আপনি বড় পুকুর পাড়ে এসেন । এই পাঁচটার দিকে ।

ফোন রেখে মনে হল ভুলই কি করলাম !

কি দরকার ছিল ! এভাবে কদিন ওকে এড়িয়ে চললে ও এমনিতেই বুঝে যেত ।

ওকে যে কারনে ভাল লেগেছিল সেটা ওর নিজেস্বতা নয় । কৃত্রিম ভাবে তৈরি ।



আসলে নিশিকে আমি প্রথম দেখি এই সপ্তাহ খানেক আগে । প্রথম দেখাতেই ওকে এতো ভাল লেগে যাবে এটা আমি ভাবতেই পারি নি । তার অবশ্য কারনও ছিল ! নীল চোখ !!

ঐ দিন বিকেল বেলার কথা । ক্যাম্পাসে বসে ছিলাম বেল তলার কাছে ।

জিপির কি একটা প্রোগ্রাম হচ্ছিল । গান হচ্ছিল তাই শুনছিলাম । হঠাৎ‍ ই মেয়েটার দিকে চোখ গেল । মেয়েটা আইসক্রিম কিনছিল ।

মেয়েটিকে দেখে প্রথমে কিছুক্ষন আমি নাই হয়ে গেলাম । কোথায় গান কোথায় কি ঐ মেয়েটাকে ছাড়া আমার যেন আর কিছুর চোখে বাঁধছিল না । আমি কেবল মেয়েটাকে দেখতে লাগলাম !

মেয়েটার সব থেকে আর্কষনীয় ছিল ওর চোখ !

নীল রাঙ্গা চোখ ।

বাঙালী মেয়েদের নীল রাঙ্গা চোখ !

আমি কিছুতেই ঐ চোখের দিক থেকে আমার চোখ ফেরাতে পারছিলাম না ।

পুরো বিকেলটা জুড়ে আমি কেবল মেয়েটার পিছেই লেগে রইলাম । কেবল একটা কথাই মনে হচ্ছিল যে যদি মেয়েটা চোখের আড়ালে চলে যায় তাহলে হয়তো মেয়েটাকে আর খুজে পাবো না ।

মেয়েটা প্রথম প্রথম কিছু না বুঝলেও এক সময় ঠিকই বুঝে গেল যে আমি ওর পিছু নিয়েছি । সন্ধ্যা বেলা যখন মেয়েটা হলে ফিরে গেল আমিও গেলাম ওর পিছু পিছু । মেয়েটা গেট দিয়ে ভিতরে ঢুকে যাওয়ার আগে আমার দিকে একটু ফিরে তাকাল ।

গেটের উপরে জ্বলে থাকা মৃদু আলোতে মেয়েটার চোখ যেন আরো আকর্ষনীয় মনে হচ্ছিল ।

আমি আর আসতে পারলাম না । মেয়েটার নীল চোখ কে কিছুতেই মন থেকে দুর করতে পারছিলাম না । রাস্তার ওপারে গিয়ে ফুটপাতের ওপর বসে পড়লাম ।

আমি জানি না আমার মাথায় কি চলছিল আমি কেবল ঐ মেয়েটার কথাই ভাবছিলাম ।

মেয়েটার নীল চোখের কথা । অন্য কিছু কি হচ্ছে না হচ্ছে আমি আর কিছু ভাবছিলাম অথবা বলতে গেলে ভাবতে পারছিলাম না । কেবল ঐ নীল চোখ !

ঐ ফুটপাতেই ঘুমিয়ে পড়লাম কখন টের পাই নি , ঘুম ভাঙ্গল সকালবেলা । একবার ভাবলাম চলে যাই, হাতমুখ ধুয়ে ফ্রেস হয়ে আসি কিন্তু গেলাম না ।

মেয়েটা নিশ্চই ক্লাসে যাবে । মেয়েটার ঐ নীল চোখ আর একবার না দেখলেই না ! আর একবার আমাকে দেখতেই হবে । আমি বসেই ছিলাম ঠিক একটা মেয়ে আমার দিকে এগিয়ে এল । আমাকে সরাসরি বলল

-আপনি এখানে কি করছেন ? কাল রাত থেকে দেখছি এখানে বসে আছেন ।

আমি কিছুক্ষন মেয়েটার দিকে তাকিয়ে থাকলাম । সকাল থেকে অনেক মেয়েই গেট দিয়ে বের হয়েছে কিন্তু কেউই খুব একটা খ্যাল করে নি ।

এই মেয়েটার সমস্যা কি ?

আমি বললাম

-এই খানে বসে অপেক্ষা করছি ।

-কার জন্য অপেক্ষা করছেন ?

আমি শান্ত কন্ঠে বললাম

-আপনি টেনশন নিয়েন না ।আপনার জন্য করছি না । যে আপনাকে এখানে পাঠিয়েছে তার জন্য করছি ।

মেয়েটি আমার দিকে কিছুক্ষন তাকিয়ে থেকে চলে গেল । তার কিছুক্ষন পরই নীল নয়না গেট থেকে বের হয়ে আসলো ।

আমি এই সকাল বেলা আবারও আবীভুত হয়ে গেলাম মেয়েটাকে দেখে ।

আজ মেয়েটা সাদা রংয়ের একটা সেলোয়ার কামিজ পরেছে । মেয়েটার চোখের সাথে কেমন খুব সুন্দর করে মানিয়েছে ।

নীল চোখ যেন আরো বেশি করে ফুটে রয়েছে । আমি ভেবেছিলাম মেয়েটা হয়তো আমার চোখের সামনে দিয়ে চলে যাবে । আমি মেয়েটার পিছন পিছন মেয়েটার ডিপার্টমেন্ট পর্যন্ত যাবো । কিন্তু মেয়েটা সরাসরি আমার দিকেই এগিয়ে এল । আমার সামনে এসে বলল

-এমন পাগলামো কেন করছেন ?

-জানি না কেন করছি ।

মেয়েটা কিছুক্ষন আমার দিকে তাকিয়ে থেকে বলল

-আসুন আমার সাথে ।

আমি প্রথমে ভাবলাম হয়তো কল্পনায় দেখছি । একটা মেয়ের পিছু নিলাম আর পরদিন সকাল বেলাতেই মেয়েটা পটে গেল । নাহ কিন্তু বাস্তবেই মেয়েটার সাথে সাথে ক্যান্টিনে ঢুকলাম ।

হুম, এটা হতে পারে ! মেয়েটার জন্য আমি পুরো রাত এখানে বসে ছিলাম । এটাতো মেয়েটার মনে একটু হলেও প্রভাব ফেলেছে ।

-কাল রাতে কিছু খেয়েছিলেন ?

আমি মাথা নাড়াই । মেয়েটা নাস্তার আনতে বলল । চুপচাপই নাস্তা খেতে লাগলাম ।

হঠাৎ‍ ই মেয়েটা বলল

-আপনি যেখানে বসে ছিলেন সেখানটা আমার রুম থেকে দেখা যায় । তবুও আমি বিশ্বাস করি না । আজ কাল এসব আর কেউ বিশ্বাস করে না । একটা মেয়েকে দেখলাম ভালবেসে ফেললাম । সব ফেইক ! ধাপ্পাবাজি !!

আমি বললাম

-তাহলে তুমি কেন আমার সাথে বসে নাস্তা খাচ্ছ ? আমার সামনে দিয়ে চলে গেলেই পারতে । একটা কথা বলব ?

-বলুন !

-আসলে তুমি নিজে এটা বিশ্বাস করতে চাইছ যে এসবটাই ভান , সবটাই ফেইক । কিন্তু ...

-কিন্তু ?

-কিন্তু তোমার মন এইটা বিশ্বাস করতে চাইছে না ।

মেয়েটা আবারও আমার দিকে তাকিয়ে রইল কিছুক্ষন ।

আহ !

এই নীল চোখ !

-আমি যাই । বলে মেয়েটা আর দাড়াল না ।

আমি তাকিয়েই রইলাম । কেন জানি মনে হল মেয়েটা পটে গেছে ।



ঐ দিনের মধ্যেই মেয়েটার নাম পরিচয় সব বের করে ফেল । কি নাম কোন সাবজেক্টে পড়ে কোথায় বাড়ি ইত্যাদি । মেয়েটার নাম নিশি ।

নীল নয়না নিশি !

পরদিন সকালে আবার মেয়েটার হলের সামনে গিয়ে হাজির । বেরুতে একটু দেরী হল কিন্তু বের হল ।

যখন আমার পাশ দিয়ে চলে যাচ্ছিল আমি নিশি বলে ডাক দিলাম ।

-চলে যাচ্ছ ?

নিশি উত্তর না দিলেও দাড়াল ।

-আমি নাস্তা করি নি এখনও !

-আপনি নাস্তা না করলে আমার কি বলুন ? আমি হল থেকেই নাস্তা করে বেরিয়েছি । আর আমার ক্লাস আছে এখন ।

এই বলে নিশি আবার হাটা আরাম্ভ করল ।

আশ্চর্য চলে গেল !

আমি ভেবেছিলাম আমি নাস্তা করি নি একথা শুনে হয়তো নিশি কালকের মত আজও আমার সাথে সকালের নাস্তা করবে ।

কিন্তু চলে গেল !

আচ্ছা ফাজিল মেয়েতো !

আমি ফুটপাতের উপর আবার বসে পড়লাম । ক্লাস করে ফিরে আসুক ! আমাকে এখানে বসে থাকতে দেখবে ।

তখন নিশ্চই ওর খারাপ লাগবে ।

-চলুন ।

মাথা তুলে দেখি নিশি দাড়িয়ে । মুখটা যথাসম্ভব রাঙ্গান্বিত রাখার চেষ্টা করছে কিন্তু খুব বেশি লাভ হচ্ছে না ।

-আপনার জন্য আজ আমার ক্লাস মিস গেল ।

আমি একটু হাসলাম । আসলেই মেয়েটা পটে গেছে ! আসলে মেয়েদের মন তকটু নরম তো ! যখন দেখে কেউ তার জন্য কষ্ট পাচ্ছে মেয়েরা ঠিকই গলে যায় !

এভাবে আরো দুদিন চল ।

আহা কি চমৎকারই না গেল ! প্রথম প্রথম দিন মেয়েটা কথা না বললেই পরদিন ঠিকই কথা বলল । সত্যি এতো দিনে একটা মনের মত মেয়ে পেলাম !!

কিন্তু তারপরই আসল ঘটনা জানতে পারলাম । আমি ভেবেছিলাম মেয়েটার চোখ নীল । ইনফ্যাক্ট নিশির নীল চোখের জন্যই ওকে এতো ভাল লাগত ।

কিন্তু আমার এক বন্ধু আমাকে খবর দিলে যে মেয়েটার চোখ নীল না । ও নীল কন্ট্যাক্ট লেন্স পরে তাই নীল দেখায় ।

আমার কথাটা বিশ্বাসই হল না । সারা রাত কেবল এপাশ ওপাশ করলাম । তারপর খুব সকালবেলাতেই ওর হলের সামনে গিয়ে হাজির হলাম ।

একটু বেশি সকাল ছিল তবুও দেখলাম নিশি বের হয়ে এল । আমি যেখানে দাড়াতাম ওর রুম থেকে জায়গাটা দেখা যেত । আমার দিকে এগিয়ে আসতেই আমি টের পেলাম যে ওর চোখ আসলেই নীল না । কালো ।

আমার নিজের কাছে জিনিসটা বিশ্বাসই হচ্ছিল না । এমন একটা ডস খেলাম আমি ?

যদিও নিশির কোন দোষ নাই তবুও নিজেকে কেন জানি প্রতারিত মনে হল ।

আর দাড়ালাম না ওখানে । নিশির সাথে কথা না বলেই হাটা দিলাম । তারপর থেকে দুদিন ওর সাথে কোন রকম যোগাযোগ করি নি । ভেবেছিলাম এভাবে এভোয়েদ করলে ও ব্যাপারটা ভুলে যাবে !

আর আমিতো ওকে কিছু বলিও নি !



বিকেল বেলা গিয়ে দেখি নিশি আগেই বসে আছে । আমাকে দেখতেই উঠে দাড়াল । আজকে ও কন্ট্যাক্ট লেন্স পরে নি । তাই চোখ গুলোর রং আজ কালো ।

নিশির মুখটা কেমন বিষন্ন দেখলাম ।

আমার জন্য ?

এই দুইদিন ওর সাথে দেখা করি নি এই জন্য ?

অথবা একসাথে নাস্তা করি নি এই জন্য ?

হয়তো অথবা হয়তো না ।

-মন খারাপ তোমার ?

বসতে বসতে জিজ্ঞেস করলাম ।

ও চুপচাপ বসে রইলো মাথা নীচু করে । ওর মুখের একটা পাশ দেখা যাচ্ছে । তাকিয়ে রইলাম ঐ মুখের দিকে ।

হঠাৎ আমার কেন জানি মনে হল এই বিষন্ন মুখের জন্য দায়ী আমি । নিশির তো কোন দোষই নাই ।

মেয়েটা নিশ্চই আমাকে পছন্দ করতে শুরু করেছে । নিশ্চই বলছি কেন অবশ্যই তাই । আমি বললাম

-তোমার মুখ এমন শুকনো লাগছে কেন ? খাওয়া দাওয়া করো না ঠিকমত ?

নিশি তবুও চুপ করেই রইল । মাথা নীচু করে ।

-আরে বলবা তো ?

এই মেয়েটার কি হয়েছে গো ? কথা কয় না কেন ?

কিছুক্ষন চুপ থাকার পর আমার কেন জানি মনে হল নিশি কাঁদছে । ভাল করে তাকিয়ে দেখি আরে সত্যিই তো মেয়েটা কাঁদছে ।

নিজেকে কেন জানি খুব অপরাধী মনে হচ্ছে ।

এই চোখের পানির জন্য আমি দায়ী ।

যদিও নিশির সাথে সম্পর্ক এতোটা গভীর হয় নি তবুও নিশির আর একটু কাছে গিয়ে বসলাম । দু হাত দিয়ে ওর মুখ তুলে ধরলাম নিজের দিকে ।

নিশির চোখ ভর্তি জল ।

আমি কিছুক্ষনের জন্য আবার স্তব্ধ হয়ে গেলাম । এতো দিন তো নিশির নীল চোখ দেখে পাগল ছিলাম কিন্তু এই জল ভর্তি চোখের কোন তুলনা নাই ।

আমার কিছু বলা উচিত্‍ কিন্তু আমি কিছু বলতেই পারলাম না । নিলি কান্না জড়িত কন্ঠে বলল

-আমি এই দুদিন কিছু খেতে পারি নি । সকালবেলার নাস্তা কিছুতেই গলা দিয়ে নামে নি আমার । আমি কি কোন ভুল করেছি ? তুমি আমার সাথে এমন কেন করছো ?

আমার বুকটা হু হু করে উঠল । নিশি বলল

-তাহলে ঐদিন সকালে তুমি ওভাবে চলে গেলে কেন? তোমার যাওয়া দেখেই আমি বুঝেছি তুমি আর........

নিশি কথা শেষ করলো না । কাঁদতে লাগলো !!

-ছি কি বলছো এসব ? তুমি কোন ভুল কর নি । কোন ভুল না । সব দোষ আমার । প্লিজ তুমি কেঁদনা । প্লিজ ।

নিশির কান্না তবুও থামলো না ।

-বল তাহলে এবার থেকে প্রতিদিন সকাল বেলা তুমি আমার সাথে নাস্তা করবে !

-শুধু সকাল বেলা না এবার থেকে তিন বেলাই আমরা একসাথে খাবো । ঠিক আছে ! এখন কান্না বন্ধ কর । দেখ চারপাশের মানুষ জন ভাবছে আমি হয়তো তোমাকে কাঁদিয়েছি ।

-তুমি তো কাঁদিয়েছ ! তুমি ঐ দিন ওভাবে কেন গেলে ? বল কেন গেলে ?

-আচ্ছা বাবা সরি তো ! আর কোন দিন যাবো না । এখন প্লিজ কান্না বন্ধ কর ।

কিন্তু আমি চাচ্ছিলাম নিশির কান্না যেন না থামে । ওর জল ভর্তি চোখ আসলেই সুন্দর লাগছে । এই চোখের কোন তূলনা নাই ।

পৃথিবীর কোন কিছু দিয়ে এর তূলনা দেওয়া যাবে না । আমি কেবল এক পলকে তাকিয়েই আছি ওর দিকে । মনে হল এভাবে সারা জীবন তাকিয়ে থাকি ওর দিকে !







ফেবু লিংক

মন্তব্য ৫৬ টি রেটিং +৯/-০

মন্তব্য (৫৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:১৩

সুমাইয়া সুমু বলেছেন: ভালো লেগেছে

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৪০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

২| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:১৮

শায়মা বলেছেন: হা হা হা

তুমি বুঝি জানোনা মেয়েরা যে আজকাল ফ্যাশন করে লেন্স পরে!!!!

তবে ভালোই হয়েছে নিশ্চয় এরপর তুমি কোনো সবুজনয়না বা বেগুনী নয়না কন্যাকে দেখে প্রেমে পড়ে যাবেনা।:P

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৪১

অপু তানভীর বলেছেন: আগে তো বুঝি নাই । প্রেমে পইড়া ধড়া খাইছি :P :P :P

৩| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:২৪

অপরাজেয়আমি বলেছেন: অনেক সময় অনেক ভাল লাগে কান্না গুলো ।ভাইয়া সুন্দর হইছে কিন্তু আপনি খালি চরিত্রের মাঝে আউলা ঝাউলা লাগান কেন???

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৪১

অপু তানভীর বলেছেন: আউলা ঝাউলা? কোথায় লাগালাম.??

৪| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:২৪

shaontex বলেছেন: চরম হইছে বস ।

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৪২

অপু তানভীর বলেছেন: :) :) :)

৫| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:২৫

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: হুম সু্ন্দর গল্প :)

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৪২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৬| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:২৭

ম্যাভেরিক বলেছেন: আপনার এ গল্পটি দিয়ে ভালো একটি প্যাকেজ নাটক হতে পারে। গল্পে গতি আছে বেশ।

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৪৪

অপু তানভীর বলেছেন: হুম ! এখন কেবল একজন ডিরেক্টর লাগবে । কিন্তু ডিরেক্টর পামু কই??

৭| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:২৯

শায়মা বলেছেন: আরে ম্যাভেরিকভাইয়া!!!

অপুভাইয়ার গল্পে তোমাকে দেখে অনেক মজা লাগলো!!


@ম্যাভেরিকভাইয়া ভাইয়া আজকাল তোমাকে দেখাই যায়না একদম।:(

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৪৪

অপু তানভীর বলেছেন: :) :) :)

৮| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৩৩

মেঘেরদেশ বলেছেন: আপনার লেখা??? চরম লাগল :)

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৪৪

অপু তানভীর বলেছেন: জি আমারই লেখা ! ধন্যবাদ !!

৯| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৩৯

ছোট বালক বলেছেন: ভাল লাগল। তবে একটা সত্যি কথা আপনার মত আমিও এক নোকার মাঝি । আমিও একজনের চোখ দেখে ভালোবেসে পেলেছি♥♥♥। এবং সে ও আমাকে ভালোবাসে♥। অতএব আমাদের জন্য দোয়া করবেন।
আপনার লাইফ টা সুখি হোক। ;)

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৪৫

অপু তানভীর বলেছেন: আপনাদের জন্য দোয়া রইল !!

১০| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৫৭

পেংগুইন বলেছেন: প্রথমে যে শুরু করলেন, নিশি ফোন দিয়া কইল পুকুরে আশতে? সেতার কি হইলো?

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৫:১২

অপু তানভীর বলেছেন: ঐ যে পুকুর পাড়ে তো শেষ দৃশ্যটা হল !!

১১| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৫:১৯

শায়মা বলেছেন: এরপর কিন্তু আর কেউ ডাকলেই বিশ্বাস করে পুকুরে যেওনা ভাইয়া।

বলা যায়না যদি ধাক্কা দিয়ে ফেলে দেয়।:(

সাতার জানোতো?

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৫:৪৫

অপু তানভীর বলেছেন: আমি গ্রামের ছেলে না !! খুব ভাল সাতার জানি!!
আর ধাক্কা খাওয়ার সম্ভাবনা থাকলে আমিতো তার ধারে কাছএ যাবো না !!

১২| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৫:৩২

তানভির ইসলাম বলেছেন: আমার এক স্টুডেন্ট একদিন নীল কন্টাক্ট লেন্স পরে পড়তে আসছিল, ভাল লেগেছিল, কিন্তু প্রেমে পরি নাই।
আপনার পোস্ট পরে ভুল বুঝতে পারলাম...
যাই হোক খুব ভাল লেগেছে,

"ফেবু লিঙ্ক কাজ করছে না..."

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৫:৪৮

অপু তানভীর বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ ।
এখন মনে হয় কাজ করবে !!!

১৩| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৫:৩৬

নিঃসঙ্গ নির্বাসন বলেছেন: ভাল লাগলো। :)

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৫:৫৩

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

১৪| ২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৫:৩৮

অপূর্ণ রায়হান বলেছেন: ছুঁয়ে গেল ভাই :)
প্রিয়তে :)

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৫:৫৪

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৫| ২৪ শে আগস্ট, ২০১২ সন্ধ্যা ৬:৪৮

মো: তরিকুল ইসলাম বাদল বলেছেন: ভালা পাইছি।

২৪ শে আগস্ট, ২০১২ রাত ৮:৪২

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

১৬| ২৪ শে আগস্ট, ২০১২ সন্ধ্যা ৭:২৫

মাধব বলেছেন: মেয়েরা কি আসলেই এত সহজে পটে ? নাটক-ছিনেমার গল্প হিসেবে ঠিক আছে কিন্তু জীবনের গল্প হিসেবে একটু আলাদাই বলতে পারি।

২৪ শে আগস্ট, ২০১২ রাত ৮:৪৩

অপু তানভীর বলেছেন: আমার গল্প মানে আমার কল্পনার জগৎ ! এখানে সব কিছু হবে কেবল আমার পছন্দ মত !!

১৭| ২৪ শে আগস্ট, ২০১২ সন্ধ্যা ৭:২৯

আমি তুমি আমরা বলেছেন: মচত্‍কার আর লেট ঈদ মোবারক :)

২৪ শে আগস্ট, ২০১২ রাত ৮:৪৪

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

১৮| ২৪ শে আগস্ট, ২০১২ সন্ধ্যা ৭:৩৭

আর.হক বলেছেন: নীলে ধরা খাইলেন ????????/ ছাড়া পাওয়ার কোন সম্ভবনা আছেতো?

২৪ শে আগস্ট, ২০১২ রাত ৮:৪৪

অপু তানভীর বলেছেন: ধরা তো খাইয়াই গেলাম !! কি আর করা !! :D :D :D :D

১৯| ২৪ শে আগস্ট, ২০১২ রাত ৯:০১

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: বাড়িতে ভালোই কাটাইচেন বুঝছি। ফিরেই নিশির পিছে আবার লাগছেন। :)

২৪ শে আগস্ট, ২০১২ রাত ৯:১২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~
নাহ মন মত হয় নি ! আর একটু মন মত হওয়া দরকার ছিল !!

২০| ২৪ শে আগস্ট, ২০১২ রাত ৯:০৪

বেঈমান আমি বলেছেন: +++ :)

২৪ শে আগস্ট, ২০১২ রাত ৯:১২

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

২১| ২৪ শে আগস্ট, ২০১২ রাত ১০:০৮

জান্নাতী১২ বলেছেন: সুন্দর গল্প...। :) :)

২৫ শে আগস্ট, ২০১২ দুপুর ১:৫৫

অপু তানভীর বলেছেন: :) :) :)

২২| ২৪ শে আগস্ট, ২০১২ রাত ১০:৩৩

মাধব বলেছেন: সেটা অবশ্য ঠিক বলেছেন।

২৫ শে আগস্ট, ২০১২ দুপুর ১:৫৬

অপু তানভীর বলেছেন: হুম !!

২৩| ২৫ শে আগস্ট, ২০১২ সকাল ৮:৪৬

একজন আরমান বলেছেন: অনেকদিন পর তোমার গল্প পেলাম অপু ভাইয়া :)

নীল নয়ন দেখে ভাল লাগার শুরু কিন্তু অবশেষে তা ভালবাসায় রুপান্তরিত হয়। :)

আসলেই কি মেয়েদের মন নরম হয়ে থাকে? আমার তো তা মনে হয় না। :(

২৫ শে আগস্ট, ২০১২ দুপুর ১:৫৮

অপু তানভীর বলেছেন: হয়তো হয় না আমি ঠিক জানি না ।
নাহ, আমি ঠিক জানি ! কিন্তু আামর খুব বিশ্বাস করতে ইচ্ছে হয় যে মেয়েরা বিশেষ করে আমার পরিচিত মেয়েগুলো সব এমন !

২৪| ২৫ শে আগস্ট, ২০১২ সকাল ১০:৩৩

রোড সাইড হিরো বলেছেন: আপনার গল্প পড়ে আমি কিছু সময় একটা কেমন যেন সুন্দর ঘোরের মধ্যে বিচরণ করি। মনটা খুব ভালো লাগে কিছু সময়।

ভালো লাগলো গল্পটি। আরো লেখা পোস্ট করুন, চোখের খ্খুদা বেড়ে গেছে আপনার গল্পের জন্য।

২৫ শে আগস্ট, ২০১২ দুপুর ২:০০

অপু তানভীর বলেছেন: আপনি তো গল্প পড়ার পর সুন্দর ঘোরের মধ্যে বিচরণ করেন আর আমি ঠিক গল্পটা লেখার আগে ঐ সুন্দর ঘোরের মধ্যে বিচরণ করি । :) :) :)

২৫| ২৫ শে আগস্ট, ২০১২ রাত ৮:৩২

বোকা ছেল বলেছেন: ভাই ভাল হয়েছে
কেন জানি আপনার লেখা পড়ে আমারও গল্প লিখতে মন চাচ্ছে।

২৫ শে আগস্ট, ২০১২ রাত ১০:২২

অপু তানভীর বলেছেন: লিখে ফেলেন.............

২৬| ২৫ শে আগস্ট, ২০১২ রাত ৮:৩৪

বোকা ছেল বলেছেন: আপনার ফেবু একাউন্টেও লাইক করে দিলাম :D

২৫ শে আগস্ট, ২০১২ রাত ১০:২২

অপু তানভীর বলেছেন: ঐটা আমার ষ্টোর হাউজ!!

২৭| ২৬ শে আগস্ট, ২০১২ দুপুর ১:৩৪

আমি ইহতিব বলেছেন: এটাও ভালো হয়েছে। ++++++++++++++++++++++++

২৬ শে আগস্ট, ২০১২ সন্ধ্যা ৭:৩৮

অপু তানভীর বলেছেন: :) :) :) :) :)

২৮| ২৯ শে আগস্ট, ২০১২ দুপুর ১২:৩০

দুষ্ট_ছেলে বলেছেন: :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :-* :-* :-* :-* :-* :-* :-* :-* :-*

২৯ শে আগস্ট, ২০১২ দুপুর ১২:৪৪

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.