নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

সকালের নাস্তা !

১০ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১২:৫১

পিয়নকে ডেকে নাস্তার প্লেট সরিয়ে নিতে বললাম । পিয়ন আমার নাস্তা খাওয়া দেখে বেশ অবাকই হল । কিছুই খাই নি । পিয়ন যেমনটা এনেছিল ঠিক তেমনটাই রয়ে গেছে সব। পিয়নটি বলল

-স্যার কি পরোটা খান না ? অন্য কিছু আনবো ?

-না থাক আনতে হবে না । এগুলো নিয়ে যাও । খেতে ভাল লাগছে না ।

আসলেই খেতে ইচ্ছা করছে না । অনেকক্ষন পরোটার একটা টুকরো হাতে নিয়ে বসে ছিলাম । কিন্তু মুখে দিতে ইচ্ছাই হল না ।

আসলে নিশিকে ছাড়া কিছুতেই কিছু পেটে যেতে চায় না ।

কি অদ্ভুদ এক সমস্যার মধ্যে পরেছি !

আশ্চর্য !

আমি অনেকক্ষন বসে বসে ভাবলাম বিষয়টা । এমনটা কেন হবে ? এর তো কোন লজিক্যাল ব্যাখ্যা আমার জানা নাই ।

আমি মনে করার চেষ্টা করলাম আসলেই বিয়ের পর ওকে ছাড়া কোন দিন কিছু খেয়েছি কিনা ?

নাহ !

মনে পরছে না ।

তাহলে এই জিনিসটা কি নিশির মনে রাখা উচিত্‍ না ?

যতই রাগ হোক এইটুক তো মনে রাখা উচিৎ‍ যে তাকে ছাড়া যখন একটা মানুষ কিছুই খায় না তখন খাওয়ার সময় তার সামনে গিয়ে বসি । কথা না বলি একটু বসি !

নিশি গত রাত থেকে আমার সাথে কথা বলছে না । রাগ করে আছে । অবশ্য এর পেছনে আমার নিজেরও একটু দোষ আছে ।

গতকাল নিশির ভাইজির জন্মদিনের পার্টি ছিল । আমি ও বাড়ীর জামাই আমাকে তো দাওয়াত দেবেই । কিন্তু আমার কেন জানি নিশির ভাইয়ের বাড়িতে একদম যেতে ইচ্ছা করে না ।

আমার মনে হয় ভদ্রলোক আমাকে একদম পছন্দ করেন না । আমার আর নিশির বিয়েতেও নিশির বড় ভাইয়ের একদম মত ছিল না । বিয়েটা হয়েছে নিশির একান্ত ইচ্ছায় ! বলতে গেলে তার অমতেই । কেবল নিশির বাবা রাজি ছিল বিধায় ওর ভাই খুব বেশি উচ্চবাচ্চ করতে পারে নি ।

আমার এখনও মনে হয় যে ভদ্রলোক আমাকে এখনও ঠিক মন থেকে মেনে নিতে পারে নি । আমি চাচ্ছিলাম না যেতে ঐ বাড়ি ।

নিশিও এই ব্যাপারটা খুব ভাল করে জানতো কিন্তু আমাকে সে নিয়ে যাবেই । তবে আল্লাহর রহমত যে কিবরিয়া স্যার আমাকে সাইট পরিদর্শনে নিয়ে গেল । বাসায় ফিরতে ফিরতে রাত দশটা ।

আমি ঘরে ঢুকে দেখি নিশি হপ করে বসে আছে । একটু আগে সেজেছিল বোঝা যাচ্ছে ।

তবে মুখ খুবই গম্ভীর ।

আমি নিশির দিকে এক গুচ্ছ রজনীগন্ধা দিয়ে বললাম

-তোমার জন্য !

নিশি ফুল গুলো নিল তারপর ছুরে ফেলে দিল খাটের ওপাশটাতে ।

মাই গড !

অবস্থা তো দেখি খুবই সঙ্গীন । আমি ফুল গুলো মেঝে থেকে নিয়ে তুলে নিতে নিতে বললাম

-দোষ তো করেছি আমি । ফুল তো আর কোন দোষ করে নি ।

নিশি তবুও কোন কথা বলল না ।

-পার্টি কেমন ছিল ?

তবুও কোন কথা নাই । আরে এই মেয়েটা কি বোবা হয়ে গেল নাকি ? আমি নিশির আর একটু কাছে গিয়ে বসলাম ।

-দেখো ! আমি সত্যিই আসতে চেয়েছিলাম । বিশ্বাস কর । আচ্ছা তুমিই বল তুমি একটা কাজ আমাকে করতে বলেছ আর আমি সেটা করি নি এমন কখনও হয়েছে বল ? কিবরিয়া স্যার .......

কথার মাঝখানে নিশি উঠে চলে গেল

-আহা শোন না ! প্লিজ যেও না ।

নিশি কোন কথাই শুনলো না । পাশের ঘরে গিয়ে দরজা বন্ধ করে দিলো । কত বার দরজা ধাক্কা দিলাম দরজা আর খুললই না ।

রাতের খাবার আর খাওয়া হল না । কাজের মেয়েটা এসে খাবার সাধলেও খেতে গেলাম না । তাকে বলে দিলাম যে তোর আপা যদি খেতে ডাকে তবেই খেতে যাবো ।

তা না হলে খাবো না ।

আমার একটা বিশ্বাস ছিল যে এই কথা শুনে নিশি নিশ্চই আসবে । কিন্তু এল না ।

সত্যি সত্যিই এল না ।

না খেয়েই ঘুমিয়ে পড়লাম । সকাল বেলা রেডি হয়ে যখন নাস্তার টেবিলে বসলাম দেখি একই কাহিনী । কাজের মেয়েটা নাস্তা দিয়ে গেল । আমি তাকে বলল

-তোর আপা কই ?

-শুইয়া আছে ।

-যা ওকে গিয়ে বল যে আমি ডাকছি । না আসলে কিন্তু খাবো না ।

কাজের মেয়ে ফিরে আসলো একটু পরেই ।

-বলেছিস ?

-হুম ।

-কি বলল ?

-বলল যে না খেলে না খাবে ।

আমার মনটাই খারাপ হয়ে গেল । নাস্তা না করেই চলে এলাম অফিসে !

একটু অভিমানও হল নিশির উপর ।

ও কেন এমনটা এমনটা করল !

আমার কথা কি ওর একটুও মনে পড়ল না ? ও খুব ভাল করেই জানে কাল রাতে আমি না খেয়েই ঘুমিয়েছি । ঘুমিয়েছি আর কই এপাশ ওপাশ করেছি । ঘুমতো আসে নি । আর নিশিও যে ঘুমাই নি এটা আমি খুব ভাল করে জানি । ওর কি একবারও কথাটা মনে হল না যে আমি রাতেও খাই নি এখনও খাবো না যদি ও না আসে !

নিশির উপর অভিমান হল । খুব বেশি অভিমন হল ।

ঠিক আছে আমার একটু দোষ তো ছিল আমি তো অস্বীকার করছি না তাই বলে এতো রাগ করে থাকতে হবে ।

এমন ভাবে কথা না বলে থাকতে হবে ।

-স্যার চা দিয়ে যাবো ?

-চা ? আচ্ছা আনো ।

চা টা কি খাবো ?

না খাবো না ।

কিচ্ছু খাবো না ।

নিশি যখন শুনবে আমি কিছুই খাইনি দেখবো ওর মনের অবস্থা কেমন হয় ।

ও কি অস্থির হবে ?

এখন কি অস্থিরতা বোধ করছে যেমনটা আগে করতো ?



মাস দুয়েক আগের কথা । নিশি ওর বাবার বাসায় গেছে । আমি বাসায় । রাতের বেলা খেতে বসেছি দেখি খেতে ইচ্ছা করছে না ।

এমন না যে ক্ষুদা নেই কিন্তু খেতে ইচ্ছা করছে না । ভাত নিয়ে বসে থাকলাম কিছুক্ষন কিন্তু কোন লাভ হল না । টেবিলে বসে থাকতেই নিশির ফোন এসে হাজির ।

-খেতে ইচ্ছা করছে না । তাই না ?

-হুম !

-কি করবা ?

-জানি না ।

-এরকম করলে কি ভাবে হবে ? ছেলেমানুষী না করে খেয়ে নাও ।

-না খাবো না । তুমি কেন গেল ? তুমি জানো না তোমাকে ছাড়া আমি কিছু খেতে পারি না ।

নিশি কোন কথা না বলে চুপ করে রইল । এমন সময় বেল বেজে উঠল ।

-দাড়াও । কে যেন এসেছে ?

নিশি বলল

-খেতে খেতে উঠতে নেই । খাওয়া শেষ করে উঠ ।

-তাহলেই হয়েছে । দাড়াও আগে দেখি কে এসেছে ?

দরজা খুলে দেখি নিশি দাড়িয়ে !

আমি কোন কথা না বলে টেবিলে খেতে বসলাম । নিশি বসলো আমার সামনে ।

আহ ! কি চমৎ‍কার কি দিনই ছিল !

আর আজ ?

কিন্তু একটু খিদে তো লেগেছে ! তো কি হয়েছে ?

খাবো না খাবো না ।



-স্যার !

পিয়ন দরজা দিয়ে উকি দিলো ।

-কি ?

-ম্যাডাম এসেছে ।

-ম্যাডাম ? কোন ম্যাডাম ?

-নিশি ম্যাডাম ।

যাক ! ম্যাডাম এসেছে তাহলে ?

-কোথায় ?

-ওয়েটিং রুমে বসে আছে ।

-আচ্ছা যাও । আমি আসছি ।

আচ্ছা এখনই যাবো নাকি একটু পর যাবো ?

একটু পরে যাই । তাহলে বুঝতে পারবে যে আমিও রাগ করেছি ।

৩০ মিনিট পরে যাই । সাড়ে দশটা বাজে । এগারটার দিকে যাই । তাহলে .

আচ্ছা নিশি এখন কি ভাবছে ?

আমি যখন ওর সামনে যখন যাবো তখন কি বলবে ?

আমি তো কোন কথা বলবো না আগে ? ও ই আগে বলবে ? ঘড়ির দিকে তাকালাম !

১০ টা ৩১ ।

আরে এই ঘড়িকি বন্ধ নাকি ?

সময় যায় না কেন ?

দুর .....!

আমি আর অপেক্ষা করতে পারছি না । ওয়েটিং রুমে গিয়ে দেখি মহারানী মাথা নিচ করে বসে আসে । টেবিলের উপর একটা টিফিন ক্যারিয়ার ।

আমি সামনে গিয়ে দাড়ালাম । নিশি আমাকে দেখে টিফিন বাটি খুলতে আরাম্ভ করলো । আমি দাড়িয়েই রইলাম ।

-দাড়িয়ে কেন আছো ?

বাবারে এখনও রাগ আছে । আমি বসলাম চুপচাপ । নিশি নাস্তা গুছিয়ে আমার সামনে এগিয়ে দিল । পরোটা সাথে মংশের লটপটি । আলু ভাজিও আছে !!

-এভাবে রাগ করে দিলে খাবো না ।

নিশি এবার আমার দিকে তাকাল । কেমন গভীর চোখে ! তারপর নিজ হাতে মুখে তুলে দিতে লাগল । বলল

-তোমার উপর আমি একটু রাগও করতে পারবো না শান্তি মত !!

আমার কেবল মনে হল যে

আহা ! এমন সাধের নাস্তা আমি আগে কখনও খাই নি !!

মন্তব্য ৫২ টি রেটিং +১৪/-০

মন্তব্য (৫২) মন্তব্য লিখুন

১| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১২:৫৯

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: :)
সুন্দর হইছে ভাই। :) প্লাস দিয়ে গেলাম। টানা ৬ষ্ঠ বারের মত প্রথম প্লাস আমার!!!

১০ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১:০৮

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

২| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ ভোর ৫:১৬

একজন আরমান বলেছেন: দ্বিতীয় ভালো লাগা।

আসলে যাকে ভালোবাসা যায়, তার উপর অভিমান টাও বুঝি একটু বেশী ই হয়। :(

১০ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:২৮

অপু তানভীর বলেছেন: হুম । বুঝছো তুমি ........ :) :) :)

৩| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১:১৩

অািরফুররহমান বলেছেন: এতো তৈল মর্দন করে চালালে কপালে বহুৎ খারাবি আছে। এখনতো মাত্র কয়েক ঘন্টা না খেয়ে থাকা হইসে, সামনে যে কতদিন না খেয়ে থাকতে হবে আল্রাহ মাবুদই জানেন।...কাজে কাজেই লাগাম সঠিক পরিমাণে টেনে ধরা দরকার।। বেশীও না কমও না।

১০ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:১৬

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৪| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১:১৭

নীল-দর্পণ বলেছেন: মিষ্টি গল্পটা ভাল লাগল অনেক

১০ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:১৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৫| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:১১

গানডু বলেছেন: -তোমার উপর আমি একটু রাগও করতে পারবো না শান্তি মত !!

আহারে। কি ...

যাহোক গল্প ভালো লাগলো। স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়ায় একজন মাথা ঠাণ্ডা রাখতে হয়, না হলেই বিপত্তি। আমি দেখেছি আমার দূলাভাইকে, যিনি আমার আপুর শত মান অভিমান, এক সুন্দর হাসি দিয়ে মিলিয়ে দিতে। কখনও তাদের মধ্যে extreme কিছু ঘটেনি।

১০ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:১৭

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৬| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:২৮

শুকনোপাতা০০৭ বলেছেন: খুব সুন্দর..

১০ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:৪৩

অপু তানভীর বলেছেন: :) :) :)

৭| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:২১

শায়মা বলেছেন: বাহ বাহ বাহ!!!!!!!!!!!!

দিন দিন মুগ্ধতা বেড়েই যাচ্ছে।

নাহ তোমার বই যেদিন বের হবে সবার প্রথম কাস্টমারটা হবো আমি।:)

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৫৫

অপু তানভীর বলেছেন: :) :) :) :)কিন্তু আপু বই কবে বের হবে !!
কে বের করবে !!
আর তোমার কাস্টমার হওয়ার দরকার নাই । আমার যদি কোন দিন বই বের হয় তাহলে আমি নিজে গিয়ে তোমাকে বই পৌছে দিবো !!!

৮| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:২২

শায়মা বলেছেন: বাহ বাহ বাহ!!!!!!!!!!!!

দিন দিন মুগ্ধতা বেড়েই যাচ্ছে।

নাহ তোমার বই যেদিন বের হবে সবার প্রথম কাস্টমারটা হবো আমি।:)

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৫৫

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৯| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৪৩

একজন আরমান বলেছেন: হ্যাঁ কিছুটা বুঝেছি ভাইয়া। :(

শায়মা বলেছেন:
নাহ তোমার বই যেদিন বের হবে সবার প্রথম কাস্টমারটা হবো আমি।


তাহলে আমি দ্বিতীয় কাস্টমার :)

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৫৭

অপু তানভীর বলেছেন: আগে বইতো বের হোক !!! তোমার জন্য ফ্রী একদম !!

১০| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৫৬

ভুং ভাং বলেছেন: মনে হল আমার জীবন থেকে নাওয়া।

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৫৮

অপু তানভীর বলেছেন: তাই নাকি !! ভাল ভাল !! তা তাকে কি বিয়া কইরা ফালাইছেন !! নাকি ............... ;) ;) ;)

১১| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৫৬

শায়মা বলেছেন: আর আরমানভাইয়া নিশিকে আমরা কিনতেই দেবোনা


বলবো তোমার পড়া লাগবেনা। তুমি এত পাজী আমাদের অপু ভাইজানকে না খাওয়ায় রাখো???:)

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৫৮

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

১২| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৫৮

শায়মা বলেছেন: লেখক বলেছেন: কিন্তু আপু বই কবে বের হবে !!
কে বের করবে !!
আর তোমার কাস্টমার হওয়ার দরকার নাই । আমার যদি কোন দিন বই বের হয় তাহলে আমি নিজে গিয়ে তোমাকে বই পৌছে দিবো !!!



কেমনে???

পরীর দেশে উড়ে আসতে গেলে তো ধপ্পাস করে পড়ে যাবে ভাইয়া।:(

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:০০

অপু তানভীর বলেছেন: পড়বো না !! কারন আমি জানি আমি যদি ধপ্পাস করে পড়ে যাই তাহলে মাটিতে পড়ার আগেই আমার পরী আপু টা উড়ে এসে আমাকে ধরে ফেলবে !!
তখন তাকে দিয়ে দিবো !!
:) :) :) :)

১৩| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:০৭

অ তে আজগর বলেছেন: ওকে শায়মা তোমাকে আমি টাকা দেবো অপুর বই কিনতে ;) ;) ;) এবার খুশি?

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:১০

অপু তানভীর বলেছেন: আজগর ভাই আগে আমারে টাকা দেন যাতে করে আমি বইটা বের করতে পারি........। ;) ;) ;) ;) ;) ;)

১৪| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:১১

শায়মা বলেছেন: এহ আসছেন অজগর সর্পরাজ......

তোমার টাকা লাগবে কেনো???


আমার কি টাকা নাই???X(

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:১৬

অপু তানভীর বলেছেন: রাগ করে না আপু .............

১৫| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:১৩

শায়মা বলেছেন: লেখক বলেছেন: আজগর ভাই আগে আমারে টাকা দেন যাতে করে আমি বইটা বের করতে পারি........।


হা হা হা

মরে গেলাম এইবার হাসতে হাসতে....


অপুভাইয়া এমন তরিৎ উত্তর তুমিই পারবে জানতাম!!:P

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:১৭

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

১৬| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:১৮

অ তে আজগর বলেছেন:


অপু তুমি শায়মাকে ধরো সে বললে তোমাকেও দেবো ;) ;) ;)

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:২১

অপু তানভীর বলেছেন: কি দিবে ??? :|| :|| :|| :||

১৭| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:২১

শায়মা বলেছেন: অপুভাইয়া ডোন্ট ট্রাস্ট এনি সর্পরাজ!:)

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:২৩

অপু তানভীর বলেছেন: আমি সাপ ভয় পাই ..............
হের ধারে কাছে যামু না..............

১৮| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:২৪

অ তে আজগর বলেছেন: টাকা দেবো বেটা। B-))


শায়মা আমার নামে দুর্নাম করার কারনে তোমাকে মাইনাস।তোমাকে আর কিছু দেবো না মনে রাখবা

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:২৮

অপু তানভীর বলেছেন: আপনার মাইনাস খুশি মনে নিলাম !! =p~ =p~ =p~
আর না দিলে আর কি করা !!!! :P :P :P

১৯| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:২৬

অর্ধ বলেছেন: তোমার উপর আমি একটু রাগও করতে পারবো না শান্তি মত !

লাইনটা জোশ! পড়তেই বুকের ভেতর কেমন ঠাণ্ডা ঝাপটা টের পেলাম। কষ্টের নাকি আনন্দের, সেটা অবশ্য বুঝি নি!!

ভালো থাকুন।

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:৩০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য !!!

২০| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:৪৬

অ তে আজগর বলেছেন: শায়মা -তোমার উপর আমি একটু রাগও করতে পারবো না শান্তি মত !! :( X(

১০ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:১৩

অপু তানভীর বলেছেন: B-) B-) =p~ =p~ =p~জোস হইছে !!!!

২১| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:০৪

বাকপটু বলেছেন: সুন্দর গল্প

নিশিকে মাইনাচ

অপু ভাইকে না খাইয়ে রাখে X( X( X(

৮ম ভালো লাগা

১০ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:১৪

অপু তানভীর বলেছেন: এই রকম মান অভিমান তো হয়ই !!!
ভাল থাকুন !!

২২| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৫৪

হ্যাজাক বলেছেন: না খেয়ে থাকতে ছাই

১০ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৪১

অপু তানভীর বলেছেন: বউ আছে বাসায় ?? তাইলে ট্রাই কইরা দেখেন .........

২৩| ১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:৫৮

শীলা শিপা বলেছেন: এত তারাতারি নিশির রাগ চলে গেল???আর একটু রাগ করে থাকলে ভাল হতো।১/২ দিন না খেলে কিসু হয় না।

১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১:১৯

অপু তানভীর বলেছেন: না আবার হয় না !! না খেয়ে থেকেছেন কয়দিন ?

২৪| ১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১:৩৯

আবু সালেহ বলেছেন: অনেক অনেক ভালো লাগা রইলো....................মুগ্ধতায় পড়লাম.............

১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:৪৩

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

২৫| ১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১:৫৭

শীলা শিপা বলেছেন: অপু ভাইয়া কি হয় না খেয়ে থাকলে?

১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:৪৪

অপু তানভীর বলেছেন: আমার টিয়াপাখি যদি শোনে যে আমি না খেয়ে আছি আমাকে আস্ত রাখবে না !!!

২৬| ১২ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১২:৫৩

আমি তুমি আমরা বলেছেন: লটপটি কি জিনিস?

১২ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১:০০

অপু তানভীর বলেছেন: লটপটি কি জিনিস জানেন না ?????
এটা হল মুরগির গিলা কলিজা দিয়ে তৈরি এক প্রকার ঝোল জাতীয় খাবার যা রুটি এবং পরোটার সাথে খাওয়া হয় !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.