নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আমার বিরহ বেলার গল্প

১৩ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৩৫

মানুষ কে মিথ্যা কথা বলতে আমার একদম ইচ্ছা করে না । কিন্তু রাসেল কে মিথ্যা কথাটা বলতেই হল । মিথ্যা কথা বলতেই হল যে আজ ার তার সাথে দেখা করা হবে । জরুরী কাজ বেঁধে গেছে । তা না হলে টিয়াপাখি সাথে দেখা কিভাবে করতাম ? আর জরুরী কাজ অবশ্য ঠিকই বেধে গেছে ! টিয়াপাখির ষাথে দেখা করার চেয়ে বোধকরি আর জরুরী কাজ আমার কাছে আর নাই ।

গতকাল ঢাকা থেকে বাসায় এসেছি । আর আজকেই টিয়াপাখির সাথে দেখা হয়ে যাবে ভাবতেই পারি নি ! কাল যখন গাড়িতে ছিলাম টিয়াপাখির ফোন এসে হাজির । বললাম

-আমার সাথে দেখা করবে তো ? আমি কেবল তোমার সাথে দেখা করার জন্যই কিন্তু বাসায় আসছি ।

কিন্তু টিয়াপাখি আমাকে হতাশ করলো । বলল

-দেখা করা সম্ভব না ।

-কেন ?

-কেন মানে বোঝ না ??

আমি সব বুঝি । কিন্তু মনতো বোঝে না । কিছুতেই এই মন বোঝে না ! মনটা কেবল তোমাকে দেখতে চায় ! তোমার হাত টা ধরতে চায় !!

বাসায় আসার পরও তাই মনটা খানিকটা বিষন্নই ছিল । রাসেলকে ফোন দিয়ে বললাম যে বিকেল কোন কাজ নাই । আড্ডা মারা যাক !

রাসেলের কাছেই যাওয়ার জন্যই গোসল করছিলাম । আমার আবার গোসল করতে বরাবরই দেরি হয়ে যায় !! কেবল মাথায় পানি দিয়েছি তখনই মবাইলটা বেজে ওঠে ! আর কেঁপে ওঠে আমার বুকটা !

টিয়াপাখি ফোন দিয়েছে !!

কাঙ্খিত রিংটোনটা বেজে ওঠেছে !!

আমি ভেজা মাথা নিয়েই ঘরের দিকে দৌড় দিলাম ।

-হ্যালো !

-কি কর ?

-গোসল ! কেবল পানি ঢেলেছি !

-আশ্চর্য !! তাহলে ফোন কেন ধরলে ? পরে ধরতে !!

আমি হাসলাম । বললাম

-এখন গোসল করা থেকে তোমার ফোন ধরাটা আমার কাছে বেশি জরুরী ! এই সময় ফোন দিলা ?

-না মানে নিউমার্কেটে যাবো একটু পরে ! তুমি যদি আসো তাহলে ডেখা হতে পারে ।

-সত্যিই ??

-হুম ! আসো !! কেমন ??

-আমি আসছি । আসছি মানে চলে এসেছি !!

আর ভাল করে গোছল করা হল না । কোন রকম পানি ঢেলেই রওনা দিলাম । কতদিন পর টিয়াপাখিকে দেখবো !!

আমার টিয়াপাখিকে !!

আমি একটা ব্যাপার এখনও লক্ষ্য করি যে যখনই টিয়াপাখির সাথে দেখা হয় আমার বুকের ভিতর কেমন যেন একটা ধরফড়ানি শুরু হয় ! কিছুতেই শান্ত হয় না ।

আজও হল তাই । টিয়াপাখিকে দেখ মনটা আরো কেমন যেন উতলা হয়ে গেল । কিছুতেই মনটাকে ধরে রখতে পারছিলাম না । বারবার মনর হচ্ছিল আড়ো একটু কাছে যাই ।

হাতটা ধরি ওর !!

একটা চুম খাই !!

ইদানিং এই ইচ্ছাটা খুব প্রবল ভাবে দেখা দেয় !!

আচ্ছা এটা কি অন্যায় !

টিয়াপাখিকে বললাম কথাটা । সে চোখ রাঙ্গিয়ে বলল

-এটা অন্যায় ! এটা করা যাবে না ।

-এতো দিন পরে এসছি ! প্রায় ৪০ দিন পরে !

-৪০দিন কেন ৪০ বছর পরে এলেও এটা অন্যায় ।

মন খারাপ করে বলি

-এখন সবাই.........

কথাটা শেষ হল না । টিয়াপাখি বলল

-তাহলে সবার কাছে যাও ! আমার কাছে আসা লাগবে না ।

আমি আর কিছু বলতে সাহস পেলাম না । টিয়াপাখি একবার যেটা না বলবে সেটা হ্যা বলার কোন উপায় নাই । আমি ওর পিছন পিছন ঘুরতে থাকি !

এটাই বা কম কি !

বাসায় যাওায়র আগে টিয়াপাখিকে পাউন্ড খানেক কেক কিনে দিলাম । টিয়া পাখি কেক খুব পছন্দ করে ।

রাতের বেলা ফোন কথা হচ্ছিল !! দেখলাম মনটা ভালই ওর !! আমার মনটাও ভাল খুব । আজতো ওর সাথে দেখা হয়েছে । এটার থেকে আনন্দের বিষয় আর কি হতে পারে !

আমি বললাম

-মন ভাল তোমার ?

-হুম ! ভাল । খুব ভাল ।

-কেন ?

-তোমার সাথে দেখা হল না !

আমার মনটা ভাল হয়ে গেল আরো । আমি আবার বললাম

-কেক খেয়েছো?

-হুম ! বাড়ির সবাই খেয়েছে !

-আচ্ছা, কেক টা খেতে তোমার কতক্ষন লেগেছে ! মানে কতক্ষনে শেষ করেছ ।

-সবাই মিলে ?

-না । কবলে তুমি যত টুকু খেয়েছ সেটা খেতে কতক্ষন লেগেছে ?

-এই দুই আড়াই মিনিট । কেন ?

-আচ্ছা কেউ যদি তোমাকে তোমার প্রিয়া জিনিসটা খাওয়ায় তোমারও নিশ্চই উচিৎ তাকে তার প্রিয় জিনিসটা খাওয়ানো । তাই না?

টিয়াপাখি কি যেন ভাবলো কিছুক্ষন ! তারপর বলল

-হুম ! তা তো উচিৎ ।

-আমি তোমাকে তোমার প্রিয়া কেক খাইয়েছি ! এখন.........

-আচ্ছা বল কি খাবা ?

-বলবো ?

-হুম ! কি রান্না করে খওয়াবো ? নাকি কিছু কিনে খাওয়াবো ? তোমার প্রিয় জিনিসটাই খাওয়াব ! নাম বল !

-আমি এমন একটা জিনিস খেতে চাই যেটা রান্না করা যায় না । কেনাও যায় না । কিন্তু খেতে খুব মিষ্টি !

টিয়াপাখি খানিক ক্ষন চুপ করে থেকে বলল

-তুমি আসলেই অনেক দুষ্ট হয়ে গেল । সারাক্ষন মাথার ভিতর কেবল এই বদ চিন্তা !

-তুমি কিন্তু বলেছ দিবে !

-আসো দিচ্ছ !

-সত্যি আসবো !!

-সরররররররররররর !!

আমি বললাম

-এখনতো দিচ্ছ না । আগে কেবল বিয়ে হতে দাও । যেদিন থেকে তোমার নাম মিসেস রহমান হবে সেদিন তোমার খবর আছে !

টিয়াপাখি হাসতে হাসতে বলল

-কি করবা ? মারবে আমাকে ?!

-মারবো ?? আগে হও আমার বউ । তারপর দেখাবো মজা !! এখনতো কিছু দিচ্ছ না তখন শুধে আসলে উসুল করবো !!

-কচু করবা ? আমার ইচ্ছার বিরুদ্ধে তুমি কিছু করতেই পারবে না । তোমার দৌড় আমার জানা আছে !!

এই বলে টিয়পাখি আবারও হাসতে থাকে !!

আসলে কথা সত্য ! ওর ইচ্ছার বিরুদ্ধে কিছু করা আমার পক্ষে সম্ভবই না !



যদিও গল্পের নামটা বিরহ বেলার গল্প কিন্তু কোন বিরহের কথা লেখা হয় নি । আসলে টিয়াপাখিকে সারাটা সময় এতোপরিমান মিস করি যে আলাদা করে বিরহের কথা লেখা সম্ভব না । লিখতে গেলে যেন আর লেখা শেষই হবে না !! আমি ঐ বিরহের কথা গুলো মনে রাখতে চাই না কিছুতেই !! আমি কেবল তার সাথে কাটানো সুন্দর কথা গুলোই মনে রাখতে চাই !!

মন্তব্য ৩৯ টি রেটিং +৪/-০

মন্তব্য (৩৯) মন্তব্য লিখুন

১| ১৪ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:০৪

শীলা শিপা বলেছেন: সর্বনাশ।ভাইয়া তুমিতো পচা হয়ে যাচ্চ।

১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:০৫

অপু তানভীর বলেছেন: আমি মোটেও পচা হই নি !!

২| ১৪ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:০৮

অপরাজেয়আমি বলেছেন: ভাই আমার প্রতিটি ঘটনা আপনার সাথে মিলে যাচ্ছে...আমার পাখি র সাথেও আজকে একি আলাপ হইছে কিন্তু দেখা হয় তার সাথে প্রায় প্রতিদিন ই। আপনার আর ও কিছু গল্পের সাথে দেখলাম আমার প্রতিদিনের প্রায় অনেক মুহুর্তের সাথেই মিলে যাচ্ছে বুজলাম না সবার ই কি এমন হয় নাকি???

আপনার পাখি কিন্তু অনেক লাকি যে এমন একটা খাঁচা পাইছে যা আসলেই একটা পৃথিবীর মত....ভাল থাকেন।

১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:০৩

অপু তানভীর বলেছেন: কিন্তু আমার কেন জানি মনে হয় একদিন আমার পাখিটা অন্য কোথাও চলে যাবে । অন্য কোথাও !
আর সেইদিনটার আর খুব বেশি দেরি নেই !! :( :( :( :(
তখন আমি কি করবো আমি জানি না !!
আমি জানতে চাই না !!!

৩| ১৪ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:০৯

নিরপেক্ষ মানুষ বলেছেন: মাত্র ২টা কমেন্টস্ !!!

১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৫৯

অপু তানভীর বলেছেন: কি আর করা !!
আমি এখনও ওয়াট অবস্থায় আছিতো তাই লেখা প্রথম পাতায় আসছে না । এমন কি অনুসারী পাতায়ও আসছে না !!

৪| ১৪ ই সেপ্টেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৪৭

একজন আরমান বলেছেন: তৃতীয় ভালো লাগা।

শীলা শিপা বলেছেন: সর্বনাশ।ভাইয়া তুমিতো পচা হয়ে যাচ্চ।

মোটেই না।
"কিস ইজ দা আর্ট অফ লাভ" :)

১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৫৫

অপু তানভীর বলেছেন: :):):)

৫| ১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:১৪

ShusthoChinta বলেছেন: ঘটনা পড়ে তো মনে হলো সত্যি,বাট আপনার কথা এক্স্যাক্টলি বলা কঠিন,আপনার গল্পগুলাও সত্যির আদলে হয়! আসলে কি এই ঘটনাটা আপনার নিজের নাকি এজ ইউজুয়াল গল্প?

১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৫৪

অপু তানভীর বলেছেন: আমার এ লেখাটার প্রতিটা কথা সত্য !! আমার মনের কথা !! আমার একদম মনের কথা !!
আমি এমনিত বানিয়ে বানিয়ে গল্প লিখি সত্য কিন্তু টিয়াপাখিকে নিয়ে লেখা প্রতিটা কথা সত্য !!

৬| ১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৪৬

শায়মা বলেছেন: ভাইয়া হাসতে হাসতে মরলাম!!!!!!!!

তোমাদের শহরে কি কেক ছাড়া কিছু পাওয়া যায়না???:P


লাভস্টোরী এর মাঝে কেক খাওয়া নিষেধ তাও যদি হতো কোনো ব্ল্যাক চকলেট বা চিজ কেক । তানা সোজা টিয়া পাখিকে পাউন্ড কেক খাইয়ে দিলে!!!!!!!!!!!

হা হা হা

সত্যি কিন্তু হাসছি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৫৩

অপু তানভীর বলেছেন: কেন ??
কিন্তু টিয়াপাখি তো কেক পছন্দ করে । সে আর কিছুই খায় না কেক ছাড়া !!
তাহলে কি করুম কও ???

৭| ১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৪৭

শায়মা বলেছেন: পাউন্ড কেক খাওয়া খুবই আন রোমান্টিক!!!!!!!!!!!:P


১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৫৫

অপু তানভীর বলেছেন: মোটেই না !!
টিয়াপাখি যেটা পছন্দ করে সেটাই আসল কথা !!
আর আি রোমান্টিক হলেও আমার রোমান্টিসিজম দিযে সেটা রোমান্টিকে কনভার্ট করে নিবো !!!

৮| ১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:২৮

একজন আরমান বলেছেন: শায়মা বলেছেন: পাউন্ড কেক খাওয়া খুবই আন রোমান্টিক!!!!!!!!!!! :P :P :P :P

১৫ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১২:২১

অপু তানভীর বলেছেন: ;) ;) ;) ;)

৯| ১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৩৪

শীলা শিপা বলেছেন: ভাইয়া তোমার টিয়াপাখি বলছে তুমি পচা।আমিতো শুধু সায় দিলাম কথাটায়। :( :P

১৫ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১২:২৩

অপু তানভীর বলেছেন: আমিতো দুই জন মেয়ে কখনও একমত হয় না :P :P :P :P
তাহলে............... ;) ;) ;) ;)

১০| ১৫ ই সেপ্টেম্বর, ২০১২ সকাল ১১:৩০

তরুন বলেছেন: ভাইয়া আপনি কি বাড়ীতে এসেছেন? আমি আপনাদের পাশের জেলাশহর কুষ্টিয়াতে থাকি। সময় হলে দেখা করে যাবেন

১৫ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:২৭

অপু তানভীর বলেছেন: নাহ ! বাড়ি এসেছিলাম । এখন ঢাকাতে !!!

১১| ১৫ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:৫৯

রোড সাইড হিরো বলেছেন: গল্পটা আমার প্রেম বেলার সাথে ৯০% মিলে গেছে। তবে...

আসলে কথা সত্য ! ওর ইচ্ছার বিরুদ্ধে কিছু করা আমার পক্ষে সম্ভবই না !

ঠিক এইখানেই হয়ে গেছে মারাত্বক ভুল। ইচ্ছার বিরুদ্ধে অনেক সিদ্ধান্ত নিতে গেলে হয়ে যেত বিপত্তি। ফলাফল রিলেশন ব্রেকআপ।

আমি ঐ বিরহের কথা গুলো মনে রাখতে চাই না কিছুতেই !! আমি কেবল তার সাথে কাটানো সুন্দর কথা গুলোই মনে রাখতে চাই !!

সহমত...

ও চলে গেল আজ থেকে ৩ বছর। এখন সেরকম মনে পড়ে না বাস্তবতার প্রচণ্ড চাপে। কিন্তু মাঝে মাঝে ওর স্মৃতিগুলো এখন আমাকে বিরহ-কাতর করে দেয়।

গল্পটা পড়ে ওর কথা মনে পড়ছে।

১৫ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:৩০

অপু তানভীর বলেছেন: এটা ঠিক গল্প না !! টিয়াপাখির সাথে নিয়ে কাটানো কিছু সময় !!
আর কথা সত্যি, আসলে সে আমার জীবনের সাথে এমন ভাবে জড়িয়ে গেছে যে আমি চাইলেও তার ইচ্ছার বিরুদ্ধে কিছু করতে পারি না ।
কি অদ্ভুদ তাই না ?? জীবন টা আমার কিন্তু নিয়ন্ত্রন তার হাতে !!!

১২| ১৫ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:৪২

শায়মা বলেছেন: হা হা ভাইয়া!!!!!!!!!!!!

টিয়াপাখির জন্য এইবার এক বোতল কাঁচামরিচের আচার পাঠিয়ে দেবো।:)


১৫ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:৫০

অপু তানভীর বলেছেন: কাঁচা মরিচের আবার আচার হয় নাকি ??? :-* :-* :-* :-*
টিয়াপাখি ঝাল একদম খেতে পারে না যে !!!!

১৩| ১৫ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:৪৫

শায়মা বলেছেন: ভাইয়া এখনও ব্লক উঠেনি???:(

এক এক করে আমার সব প্রিয়ভাইয়ারা ব্যান খাচ্ছে!:(:(


তাই বলে তোমার মত এমন ভালোমানুষ ভাইয়া খাইলো কোন দোষে এটাই বুঝলাম না!:(

১৫ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:৫২

অপু তানভীর বলেছেন: আমিতো বুঝলাম না আপু !! বড় দুঃখে আছি !! :( :( :(
কিন্তু দুঃখ টা কম অনুভব করি যখন দেখি আমার প্রিয় ব্লগার গুলো আমাকে খুজে খুজে আমার ব্লগে আসছে !! মনটা ভাল হয়ে যায় ! :) :) :) :) !

১৪| ১৫ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:৫৪

শায়মা বলেছেন: সেটাই তো আমরা জানি তুমি আমাদের প্রিয় ভাইয়া!!!:)

১৫ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:১৭

অপু তানভীর বলেছেন: :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :) :)

১৫| ১৬ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১২:৫৭

রুমানা ইসলাম হিমি বলেছেন: হা হা মজা পেলাম ভাইয়া..... :) ভালো থেকো তোমার টিয়া পাখির সাথে সবসময় :) :) :)

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ ভোর ৪:২০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ আপু !! তোমাকে তো দেখাই যায় না !!!

১৬| ১৬ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:০৮

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: সত্য ঘটনা মনে হয়............
:) :) :)

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:১০

অপু তানভীর বলেছেন: হুম!!

১৭| ২০ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ৩:৫৩

তানভির ইসলাম বলেছেন: শায়মা বলেছেন: ভাইয়া হাসতে হাসতে মরলাম!!!!!!!!

তোমাদের শহরে কি কেক ছাড়া কিছু পাওয়া যায়না???

এই টা চরম হইছে...

২০ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১০:০৬

অপু তানভীর বলেছেন: কি রে ভাই আমি আছি দঃখে আর আপনে কন চরম হইছে ...... কই যামু????????

১৮| ২০ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১০:৩৩

সিয়ন খান বলেছেন: ভালই ত প্রেম করসেন। চালাই যান। শুভ কামনা।

২০ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:১৬

অপু তানভীর বলেছেন: আর কিছু করার নাই তো !!!

১৯| ২১ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ২:৪৭

আমি তুমি আমরা বলেছেন: আহা...

২১ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১০:৫৯

অপু তানভীর বলেছেন: আহা !!!

২০| ০১ লা ডিসেম্বর, ২০১৪ দুপুর ১২:৪৫

জুবায়ের আহমেদ গাছবাড়ী থেকে বলেছেন: ভাই জীবনের খেলাটা অনেক কঠিন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.