নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

যেভাবে অফিসের আকর্ষনীর মেয়েটির দৃষ্টি আকর্ষন করতে সক্ষম হলাম !!

১৫ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৮:২৪





নিশি ঠিক আমার সামনেই বসে আছে । কিছু বলতে চায় কিন্তু কিভাবে বলবে ঠিক বুঝে উঠতে পারছে না । ওর মুখের ভাব দেখেই আমি বুঝতে পারছি যে ও খানিকটা অস্থি বোধ করছে ।

আবার প্রশ্নটা না করেও থাকে পারছে না ।

আমি বললাম

-কি যেন বলবেন বলেছিলেন ?

নিশি হাসলো । সুন্দর হাসি !

-আসলে.......

নিশি চুপ করে গেল । আবারও কি যেন ভাবছে ।

নিশি আর আমি একই অফিসে কাজ করি । মোটামুটি একই ডিপার্টমেন্টে । বিভিন্ন দরকারে নিশিকে আমার কাছে আসতে হয় আবার আমাকেও ওর কাছে যেতে হয় !

আজকে লাঞ্চের পর বস আমাদের দুজন কে মিরপুরে এই বেড়িবাধের কাছে একটা লোকেশন দেখতে পাঠিয়েছে । দুজন মিলে সব রিপোর্ট তৈরি করতে করতে বিকাল হয়ে গেল । বাড়ি যাওয়ার জন্য তৈরি হচ্ছিলাম তখনই নিশি বলল

-খুব কি কাজ আছে এখন । রিপোর্ট তো কাল জমা দিতে হবে, তাই না ?

-কাল দিলেই হবে । কেন ?

-খুব ব্যস্ত না হলে বেড়িবাধের ঐদিকটাতে যাই । ওখানটা বেশ সুন্দর ! আর আমার কয়েকটা কথা জিজ্ঞেস করার ছিল । যদি ব্যস্ততা ....

-না তেমন কোন ব্যস্ততা নাই । আর সাথে তো অফিসের গাড়ি আছে । সমসয়া নাই ।

নিশির মুখটা একটু উজ্জল হয়ে উঠল । নিশির মনে ক্ষীন সঃন্দেহ ছিল যে আমি রাজি হব কিনা । কারন ওর প্রতি আমার যে উপেক্ষিত আচরন ছিল তা থেকে আমার রাজি না হয়ে চলে যাওয়ারই কথা ছিল ।

একদিন অবশ্য গিয়েও ছিলাম ।

বেশিদিনের আগের কথা না । এই তো মাস খানেক আগের কথা ! নিশির জন্মদিনের পার্টি ছিল । নিশি সবাইকেই দওয়াত দিল । নিজ মুখে আমাকেও আসতে বলল । কিন্তু আমি গেলাম না ।

সেই দিন আমি গেলাম না ।

একবার ভেবেছিলাম যাই । কিন্তু তারপর মনে হল যাবো না । কারন যে প্রোজেক্ট আমি হাতে নিয়েছি সেটাতে ক্ষতি হতে পারে !!



নিশি আবার আমাকে বলল

-আপনাকে একটা কথা জিজ্ঞস করবো অপু সাহেব ?

-করুন ।

-সত্যি সত্যি জবাব দিবেন কি ?

-কেন দেব না ? বলুন ।

নিশি আবারও কিছুক্ষন চুপ করে থাকলো !! তারপর বলল

-আমার কোন আচরনে কি আপনি আপনি ক্ষ্ট পেয়েছেন ? অথবা আমি কি আপনাকে কষ্ট কিংবা আপনার সাথে কোন খারাপ বিহেইব করেছি ?

-এই কথা কেন বলছেন ?

-না আগে বলেন ?

-না । করেন নি । কেন বলুন তো ?

আমি খুব ভাল করেই জানি নিশি আমার কাছে এই প্রশ্ন কেন করছে ।

-তাহলে আপনি আমার সাথে এমন কেন করেন ?

আমি খানিকটা হাসার চেষ্টা করলাম । মুখে কেমন একটা বিব্রত ভাব আনার চেষ্টা করলাম কিন্তু বুকের ভিতর কেমন একটা উত্তেজনা বোধ করছিলাম । তাহলে ......।

অবশেষে সেই দিনটা আসছেই.....।

নিশি বলল

-আপনি ঐ দিন ইচ্ছা করে আমার জন্মদিনের পার্টিতে আসেন নি ।

-না । আমার কাজ ছিল । আমি আসতে চেয়েছিলাম ।

-মিথ্যা কথা ! আপনার কোন কাজ ছিল না ।

আমি আর কিছু বললাম না । কারন কথা সত্য !

নিশি আবার বলল

-আমি যেখানে থাকি আপনি সেখানে যান না । আমি খুব ভাল করে দেখেছি অফিসের সবাই যেখানে আড্ডা দেয় আমি যদি সেই আড্ডায় যাই আপনি উঠে যান । আমি আগে থেকে থাকলে আপনি সেখানে যানই না । এটা কেন??

আমি আবারও চুপ করে থাকি !! কোন কথা বলার নাই ।

নিশি বলল

-তারপর আপনার উপহার ! আপনার ড্রতে সবার নাম উঠে কেবল আমার নাম উঠে না ।



আমাকে অফিসে সবাই মোটামুটি পছন্দ করে । এই পছন্দের নেপথ্যে হল এই উপহার । আমি প্রতি সপ্তাহে কাউকে না কাউকে কিছু একটা গিফট দেই । বেশি হাইফাই কিছু না । ছোটাখাটো জিনিস । প্রতিবার কারো ভাগ্যে জোটে । এমন কি অফিসের বসও পায় ।

এখন প্রতি বৃহস্পতিবার এলেই সবাই অপেক্ষা করে থাকে যে আজ কে পাবে ? এবং কি পাবে ?

সবাই ই আমার কাছে গিফট পেয়েছে কেবল নিশি পাই নি । ব্যাপারটা প্রথম প্রথম কেউ লক্ষ্য না করলেও এখন সবাই ব্যাপারটা ধরে ফেলেছে যে নিশির নাম কখনই উঠে না ।

আমার এক সহকর্মী তো কারনটা জিজ্ঞেসই করে ফেলল । আমি বললাম যে আসলে আমি লটারী করে নাম তুলি তো । ওর নাম না উঠলে আমি করবো ?



আমি বলার চেষ্টা করলাম

-আসলে আপনার নাম ল.......

আমার কথা শেষ করতে পারলাম না নিশি বলল

-জাস্ট স্টপ ইট !! আমার কাছে মিথ্যা বলার দরকার নাই । আমার নাম উঠে নাই বা আপনি আপনি আামকে দিতে চান না এটা আমার কোন দুঃখের কারন না । কিন্তু আমি কেবল কারন জানতে চাই । কেন ? কারনটা বলেন । আর কিছু আমি জানতে চাইবো না ।

নিশি চুপ করলো । আমিও চুপ করলাম ।



কোন মেয়ের দৃষ্টি আকর্ষন বিশেষ করে সুন্দর ও আকর্ষনীয় মেয়ের দৃষ্টি আকর্ষন করার সাধারনত দুইটি উপায় আছে । প্রথমটি হল সারাক্ষন মেয়েটির আশেপাশে ঘুর ঘুর করা । এমন একটা ভাব করা যেন দুনিয়ার সব কাজ থেকে ঐ মেয়েটি সব থেকে গুরুত্ব পুর্ন !

কিন্তু সব ক্ষেত্রে এই উপায় টা যে কাজে লাগে তা কিন্তু নয় । মাঝে মাঝে ঝামেলা হয়ে যেতে পারে !! যেমন ঐ মেয়ে যদি চালু কিসিমের হয় তাহলে আপনার খবর আছে !

আর অন্য উপাটি হল ঐ মেয়েটিকে সম্পুর্ন ভাবে উপেক্ষা করা । সে যা আপনার সামনে আছে এটা একেবারে ভুলে যাওয়া । এই পদ্ধতিতে ফল আসতে একটু দেরি হয় কিন্তু ফলাফলে সফলার ভাগ মোটামুটি শতভাগ । কিছু কিছু ব্যতীক্রম অবশ্য আছে । তা বড়ই নগন্য !

যা হোক আসল কথায় আসি । আমিও একটা মেয়ের দৃষ্টি আকর্ষন করতে এই দুইটি পদ্ধতির একটা অবলম্বন করেছিলাম । এবং ফলাফল আজ আমার সামনে । আজকে সেই গল্পই বলব !



নিশি আবার বলল

-এটা নিয়ে অফিসে কি পরিমান আলোচনা হয় আপনি জানেন । নিজের কাছে খুব খারাপ লাগে । এই রকম পরিবেশে আমার পক্ষ আর কাজ করা সম্ভব না । আমি ঠিক করেছি আমি চাকরীটা ছেড়ে দিবো । কেবল কারন টা জানতে চাই । আর কিছু না । অল্প কয়দিনের মধ্যে আপনার অপছন্দের মানুষটা আপনার সামনে থেকে চলে যাবে ! প্লিজ কারনটা বলুন ! প্লিজ !



কি?

নিশি চাকরী ছেড়ে দিবে ?

হায় হায় !!

তাহলে আমার কি হবে ?



-বলবেন প্লিজ !

আমি বললাম

-বিকজ...........আমি আপনাকে পছন্দ করি তাই !

নিশি অবাক হয়ে কিছুক্ষন তাকিয়ে থাকলো আমার দিকে । তারপর বলল

-কি বললেন আপনি ? আপনি আমাকে পছন্দ করেন ।

-জি ! আমি যা করেছি তা কেবলই আপনার দৃষ্টি আকর্ষনের জন্য ! এন্ড আই থিংক আই সাকসিড !

নিশি আবারও আমার দিকে তাকিয়ে থালো কিছুক্ষন । বলল

-হ্যা আপনি সফল ! কিন্তু একজন মানুষকে যে আপনি বিনা কারনে এমন ভাবে কষ্ট দিয়েছেন , মানুষিক কষ্টে রেখেছেন এটার কি হবে !

আমি নিশির দিকে তাকিয়ে দএখি ওর চোখ পানি জমতে শুরু করছে ।

-আপনি কি জানেন আমি কেবল রাতের পর রাত এই ভেবেছি যে আমি আপনার সাথে কি খারাপ ব্যাহার করেছি ! কত রাত আমি জেগে থেকেছি কেবল এই একটা প্রশ্নের জবাব জানার জন্য । কিন্তু কোন উত্তর পাই নি । আর আপনার কাছে এটা ........।

নিশি আর কোন কথা বলতে পারলো না । ওর চোখ দিয়ে পানি গড়িয়ে পড়লো !

আমি কেবল তাকিয়ে রইলাম ওর দিকে ! এই কয়দিনের ভিতর আমার এই প্রথম নিজের কাছে খুব খারাপ লাগলো । আমি কেবল এতো দিন নিশি দৃষ্টি আকর্ষের চেষ্টা চালিয়েছি । এটার ফলে নিশির মনের উপর কি চলবে বা ওটা নিশি কিভাবে নিবে এটা আমি কোন দিন ভাবি নি ।

এখন মনে হচ্ছে যে কাজটা আমার মোটেও উচিৎ হয় নি ।

নিশি চোখ দিয়ে পানি পরতেই লাগলো !!

আসার পথেও ও কোন কথা বলল না ।



পরদিন সকাল বেলা অফিসে এসে শুনি যে নিশি রিজাইন করছে !! কেন জানি নিজের কে বড় অপরাধী মনে হল !! বড় বেশি অপরাধি !!





মন্তব্য ৩৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৮:৫৮

রিতুন ক্লিস বলেছেন: জব্বর কাহিনী :P

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:০০

অপু তানভীর বলেছেন: :D :D :D :D

২| ১৫ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:০০

আমার জীবন বলেছেন: Aha! :|

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:০০

অপু তানভীর বলেছেন: হুম !! :| :| :| :|

৩| ১৫ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:০৮

মিজভী বাপ্পা বলেছেন: বাহ!!! :#) :#) :#)

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:০৯

অপু তানভীর বলেছেন: :D :D :D :D

৪| ১৫ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:২৪

ফয়সাল তূর্য বলেছেন: আমও গেলু ছালাও গেলু!! :| :|

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:১১

অপু তানভীর বলেছেন: দেখা যাক কি হয় !!!

৫| ১৫ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৪৫

শীলা শিপা বলেছেন: নিশি রিজাইন করছে তো কি হইছে? আপনার বউয়ের পোস্টটা তো খালিই আছে। সেটা নিশিকে দিয়ে দেন।

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:১১

অপু তানভীর বলেছেন: সেই চেষ্টা তো করবই । দেখা যাক কত দুর কি হয় !!

৬| ১৫ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:০১

s r jony বলেছেন: নো প্রবলেম। নিশির ঠিকানা দেন।
আমার অফিসে একটা পোস্ট খালি আছে, চাকুরিও দিমু আর আপনার হয়ে আমিই কমু "আই লাভ উ" ;)

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:১২

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৭| ১৬ ই সেপ্টেম্বর, ২০১২ সকাল ৯:২১

একজন আরমান বলেছেন: অপু সাহেব আপনার এই কাজটা করা মোটেই উচিৎ হয় নি। X( X(( ;) ;)

ভালো লাগলো, গল্পের ধরনে পরিবর্তন আছে।
প্রথম ভালো লাগা রেখে গেলাম। :)

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:১২

অপু তানভীর বলেছেন: :) :) :)

৮| ১৬ ই সেপ্টেম্বর, ২০১২ সকাল ১১:১৯

তরুন বলেছেন: নিশির চোখের জল সেদিন আপনি নিজ হাতে মুছে দিতেন। তাহলে হয়ত বেচারী রিজাইন করত না।

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:১৩

অপু তানভীর বলেছেন: মুছে দেবার সুযোগ পেলাম কই আর !!

৯| ১৬ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:১৬

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: ঐ মিয়া, শেষ কই?? তারপর নিশিপু আরেক অফিসে যেয়ে বসের সাথে বেড়িবাঁধ ঘুরতে গেলো?? আজিব!!! শেষ করেন, না হয় পার্ট টু দেন। লাস্টে পড়ে মেজাজ খারাপ হয়ে গেলো!!

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৪৩

অপু তানভীর বলেছেন: মেজাজ ঠান্ডা কর মিয়া !! পার্ট টু চলতাছে ............
কালে পাবা..........।

১০| ১৬ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৩২

অপরাজেয়আমি বলেছেন: ভালো হয়েছে....মাগার আপনে তো ইতর কম না ভাই??? খালি আমার গপ্প লিখেন ই না...সাথে সাথে কত কিছু এডান ও.....

ভাই তাড়াতাড়ি শেষ করেন.....বুকের ডানে না বামে না মাঝ খানে চিন চিন করতাছে!!!!!!!

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৪৫

অপু তানভীর বলেছেন: পেইন কিলার খাইয়া লন !! কাল পর্যন্ত অপেক্ষা করতে হবে !!

১১| ১৬ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৪৯

সিয়ন খান বলেছেন: আপনি মিয়া সুবিধার মানুষ না।

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৪৬

অপু তানভীর বলেছেন: আমি কি করলাম :( :( :( :(

১২| ১৬ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৫৭

মেহেদী হাসান মানিক বলেছেন: ভাল লিখেছেন।
কিন্তু ভাই জীবনটা বড়ই আজব কার বেলায় কি হয়। সব সূত্র সবার বেলায় খাটে না আপনার ভাবনার সাথে একমত।

১৭ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১২:৩২

অপু তানভীর বলেছেন: তা অবশ্য ঠিকই বলেছেন !!

১৩| ১৭ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১২:০৯

আমি তুমি আমরা বলেছেন: ফিনিশিং এ এসে দুক্কু পাইলাম :(

১৭ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১২:৩৩

অপু তানভীর বলেছেন: পার্ট টু আসিতেছে ...........................

১৪| ১৭ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১:০৪

অচিন.... বলেছেন: আহহারে.....

১৭ ই সেপ্টেম্বর, ২০১২ সকাল ১০:৫৬

অপু তানভীর বলেছেন: :( :( :( :(

১৫| ২০ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১:১৭

কে এম শিহাব উদ্দিন বলেছেন: লাস্টে রিজাইন হওয়ায় ঠিক ধরতে পারলাম না ঘটনাটা কি হল????

:| :| :| :| :|

নিশি কি কাইত??? :P :P :P :P

২০ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১০:০৫

অপু তানভীর বলেছেন: পরের গল্পে দেখেন !!!

১৬| ২১ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ৮:৪৪

আধারের কবি বলেছেন: উস্তাদ ভালাচেন ????

২১ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১০:৫৯

অপু তানভীর বলেছেন: হুম!

১৭| ২১ শে সেপ্টেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৪৭

তুষার মানব বলেছেন: জব্বর হইছে

২১ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৫৩

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.