নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আনন্দ বেদনার কাব্য

০৫ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:০২

গাবতলীতে নেমে রিক্সা ঠিক করছি এই সময়ে নিশির এস এম এস এসে হাজির ।
"চলে এসেছ ?"

আমি মাঝে মাঝে অবাক না হয়ে পারি না এই মেয়েটার আচরনে । এই মেয়েটাকে কখনও কিছু বলতে হয় না । কিভাবে জানি সব কিছু টের পেয়ে যায় ।
প্রতিদিন সকাল বেলা যখন আমার ঘুম ভাঙ্গে ঠিক তখনই নিশির গুডমর্নিং এসে হাজির হয় । এমন না যে প্রতিদিন আমার ঘুম একই সময় ভাঙ্গত । কোন দিন ছয়টায় আবার কোন দিন নটায় কিন্তু গুডমর্নিং মেসেজ ঘুম ভাঙ্গার ঠিক পরপরই এসে হাজির হত ।
এমন কোন দিন হয় নি যে আমার ঘুম ভাঙ্গার পরপরই নিশির কোন এসএমএস আসে নি ।
রিপ্লে তে একটা স্মাইলি পাঠিয়ে দিলাম কেবল ।
নিশি আবার পাঠাল
"আমার সাথে একটু দেখা করবে ? তোমাকে কত দিন দেখি না ।"

কথা সত্য নিশির সাথে প্রায় ৭ দিন দেখা হয় নি । ঈদের ছুটিতে বাসায় গেছিলাম সেই কবে । কিন্তু এখন নিশির সাথে দেখা করতে ইচ্ছা করছে না । বাসায় গিয়ে একটা গোছল দেওয়াটা খুব বেশি দরকার । লিখে পাঠালাম
"এখন না প্লিজ"
"প্লিজ এক বার । অল্প একটু সময়ের জন্য !"

আমি মনে মনে হাসলাম । নিশির একটু সময় মানে ঘন্টা পার হয়ে যাবে । এখন যদি ওর সাথে দেখা করতে যাই তাহলে আমাকে সহজে ছাড়বে না ও ।
আমি লিখে পাঠালাম
"এখন না" ।
একটু পর ওর মেসেজ আসল ।
এতো গুলো রাগের ইমো ।
নিচে লেখা
"এখন আমার সাথে আর দেখা করতে ভাল লাগবে না । বাসা থেকে তোর টিয়ার সাথে দেখা করে এসেছিস ! এখন আর আমার দরকার কি ? তুই আর কখন আমার কাছে ফোন দিবি না !"

আমি নিশির ছেলেমানুষী দেখে হাসি মনে মনে । মেয়েটা চট করে এমন রেগে যায় ! আর রেগে গেলেই তুই তোকারী শুরু করে দেয় ।
আমি খুব ভাল করে জানি নিশি একটু পরেই আবার ফোন দিবে ।
একটু কাঁদবে ।
সরি বলবে ।
মেয়েটা এমনই ।
রাগ যেমন চট করে ওঠে আবার চট করেই চলে যায় ।
কিন্তু টিয়া এমন না । টিয়া যদি একবার রেগে যেত তাহলে সেই রাগ ভাঙ্গাতে অনেক ঝামেলা পোহাতে হত !
এবার আসলেই টিয়ার সাথে দেখা হয়েছে । কতদিন পর টিয়াকে দেখলাম !
অবশ্য টিয়াকে প্রতিবার আমি বেশ সময় ব্যবধানেই দেখি । কিন্তু এবার দেখা হওয়াটা একটু অন্য রকম ছিল ।
প্রতিবারই যখন বাসায় যেতাম টিয়ার সাথে দেখা করার জন্য খুব অস্থির হয়ে যেতাম । কিন্তু আমি চাচ্ছিলাম যে টিয়ার সাথে যেন দেখা না হয় !
এই জন্য আমি ঈদে বাসাও যেতে চাচ্ছিলাম না । কিন্তু বাড়িতে না গেলে কেমন হয় । দেখাটা হয়েছেও খুব অপ্রস্তুত ভাবে ।
বন্ধুর বাসায় গিয়েছিলাম আড্ডা মারতে । বাড়ির সামনে বসে আড্ডা মারছিলাম ঠিক তখনই বুকের ভেতর কেমন একটা অনুভুতি সৃষ্টি হল । কেমন যেন । লিখে প্রকাশ করা যাবে না ।
কিন্তু প্রতিবার যখন টিয়ার সাথে দেখা হতে যায় ঠিক তখনই এই অনুভূতিটা আমার হয় । আজ এতো দিন পর এই রকম অনুভূতিটা হবে ভেবে একটু অবাকই হলাম ।
অনেক সময় অনুভূতিটা অমূলকও হয় । তবে আজ হল না । গলির ভিতর থেকে টিয়া বের হয়ে গেল । কোলে ওর ভাইয়ের মেয়ে । আমি একটু অপ্রস্তুত হয়ে গেলাম । টিয়া নিজেও অপ্রস্তুত হল ।
কিছুক্ষন আমার দিকে তাকিয়ে রইল কেবল নিস্পল চোখে ।
আহা !
কতদিন এই চোখ দুটো দেখি না । ভেবেছিলাম হয়তো আর কোন দিন ঐ চোখ দেখবো না । আমি নিজেও চাচ্ছিলাম না ওর সাথে আমার আর দেখা হোক ।
কে হায় হৃদয় খুড়ে বেদনা জাগাতে ভালবাসে ?

আমি ভেবেছিলাম টিয়া আমার সাথে কথা বলবে না । এর আগে যতবার দেখা হয়েছে আমরা চাইলেও কথা বলতে পারতাম না । ওর সাথে আমার একটা পরিচয় আছে কাউকে বুঝতে দেওয়ার কোন ইচ্ছা ছিল না ।
টিয়া কেবল আমার দিকে তাকিয়েই রইল চুপ করে । ওর মুখটা দেখে আমি আমার বুকের ভিতর কেমন একটা কাঁপন অনুভব করলাম । কেমন একটা কষ্টের কাঁপন !
এই মানুষটাকে দেখার জন্য একটা সময় আমি কি পরিমান অস্থির হয়ে থাকতাম আর এখন কি যে একটা কষ্ট হচ্ছে না এখানে আর থাকা যাবে না । থাকলেই কেবল কষ্ট বাড়বে ।
কেবলই বারবে ।
বন্ধুর কাছে বিদায় নিয়ে হাটা দিলাম ।

আবার ফোন বাজছে । নিশি ফোন দিয়েছে । আমি মনে মনে হাসলাম । মেয়েটা পাঁচ মিনিটও রাগ ধরে রাখতে পারে নি ।
-কি হল ? ফোন দিবা না বলে ?
আমি হাসি ।
-একটু আসলে কি হবে ? আমি নিচে নামবো না । বারান্দা দাড়িয়ে দেখবো ।
এই মেয়েটার পাগলামো দিন দিন বেড়েই যাচ্ছে ।
আমি ফোন রেখে দিলাম । সারাটা রাত একদম ঘুম হয়নি । এখন একটা শান্তির ঘুম খুবই দরকার ।

আমি রিক্সায় উঠে পড়লাম । শরীর খুব বিশ্রাম চাইছে কিন্তু মন ?
মন বলছে নিশির সাথে একটু দেখা করলে কি খুব বেশি ক্ষতি হবে ?
ঐ দিনও আমি মনের কথাটাই শুনেছিলাম । যখন ফিরে আসছিলাম খুব চাইলাম যে টিয়ার দিকে ফিরে চাইবো না ।
কিছুতেই চাইবো না ।
কিন্তু না তাকিয়ে পারলাম না । ফিরে চাইতেই হল । টিয়া আমার দিকেই তাকিয়েই ছিল ।
ওর চোখের দিকে তকিয়ে কেমল কষ্টের ফোয়ারাটা আর একটু জোরে বইতে শুরু করল ।
আর কিছু না ।
ঐ দিন যেমন কষ্ট বাড়লেও আমার মন বলছিল ফিরে তাকাতে তাই তাকিয়েছিলাম ।
আজও মনের কথাটাই শুনলাম ।
নিশির বাড়ির সামনে গিয়ে ফোন দিলাম ওকে ।
-আমাকে কষ্ট দিতে তোর খুব ভাল লাগে তাই না ?
-আবার তুই ?
-তুই ফোন কেন দিয়েছিস কেন ? যা তুই বাসায় যা । বাসায় গিয়ে ঘুমাগা যা ।
-চলে যাবো ? তোমার বাসার সামনে এসেছিলাম । আচ্ছা যাই !
-সত্যি ?
-হুম । বারান্দায় আসো । দেখতে চেয়েছিলা । দেখো ।
আমি রিক্সায় বসে নিশির বারান্দার দিকে তাকিয়ে রইলাম । কিছুক্ষনের মধ্যেই নিশির দেখা পেলাম । তবে বারান্দায় না গেটে ।
ও এতো জলদি নিচে নেমে এল কিভাবে ?
নিশি আমার সামনে এসে দাড়াল । আমার হাত ধরে বলল
-চল ।
-কোথায় যাবো ?
-বাসায় চল ।
-এই জন্য কিন্তু আমি আসতে চাই নি ।
-এসেছ কেন ? কে আসতে বলেছে ?
-নিশি !
নিশি বলল চোখ
-রাঙ্গিয়ে লাভ নাই । চল ।
-একটু বোঝার চেষ্টা কর । এভাবে বাসায় যাওয়া ঠিক হবে না ।
-না হলে না ।
-দেখো আমি খুব ক্লান্ত । আমার ঘুমানো খুব দরকার ।
-আমার বাসায় বিছানা নাই ?
আমি আর কোন যুক্তি দেখাতে পারলাম না । আর নিশি যখন একবার বলেছে আমাকে ওর বাসায় না নিয়ে শুনবে না । যেতেই হল । নিশি বলল
-তুমি শাওয়ার নিয়ে আসো আমি তোমার জন্য খাওয়া রেডি করি ।
-এতো সকালে কি করবা ?
-তুমি যাও তো আমি দেখছি ।

বেশ সময় নিয়ে গোছল করলাম । বাথরুম থেকে বের হয়ে কাপড় পড়লাম । খাবার টেবিলে গিয়ে দেখি টেবিলে ধোয়া ওঠা ভাত ।
পাশে আলু ভর্তা ।
এতো জলদি ভাত রাধলো কিভাবে মেয়েটা ?
আমি টেবিলে বসতে বসতে নিশি ডিম ভাজা নিয়ে এল । বলল
-আপাতত এই টুকু খেয়ে ঘুম দেও । দুপুরে অনেক কিছু খাওয়াব ।

আমি যখন খাচ্ছিলাম নিশি আমার দিকে এক ভাবে তাকিয়ে ছিল । মুখে ভাতের নলা নেওয়ার সময় কি মনে হল বললাম
-খাবে ?
-খাইয়ে দিলে খাবো ।
আমি হাসলাম । ভাতের নলা টুকু ওর মুখে তুলে দিলাম । আর একবার ভাত মাখিয়ে ভাত মুখে তুলে দেবো দেখি ওর চোখে পানি ।
এই মেয়েটা এমন কথায় কথায় কেঁদে ওঠে কেন ? বললাম
-এখানে কাঁন্নার কি হল ?
চোখ ভরা জল নিয়ে নিশি বলল
-কিছু হয় নি ।
তারপর হাসল । কি অদ্ভুদ সুন্দর সেই হাসি । আমি কেবল তাকিয়ে থাকি ।


টিয়ার যেদিন বিয়ে হয় মনে হয়েছিল বেঁচে থাকার বোধহয় আর কোন কারনই নেই । কিন্তু এখন এই মেয়েটা আমাকে কি ভালবাসাতেই না জড়িয়ে রেখেছে । কি আশ্চার্য ভাবে !

মন্তব্য ৭৬ টি রেটিং +১৬/-০

মন্তব্য (৭৬) মন্তব্য লিখুন

১| ০৫ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:০৭

িনর্বাক বলেছেন: হুম................ভালবাসা

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩৫

অপু তানভীর বলেছেন: হুম কেবলই ভালবাসা !!!

২| ০৫ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:১০

বিদ্রোহী ভাস্কর বলেছেন: ভালো লাগল

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৩| ০৫ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:১৩

শায়মা বলেছেন: আরে ভাইয়া গল্প বানালেই হলো???
অনির বাসায় মা বাবা ভাই বোন নেই???


এদের সামনে তোমাকে বাসায় নিয়ে গিয়ে ভাত খাওয়ালো না????



মিছা কথার জায়গা পাওনা!!!!



:P

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩৯

অপু তানভীর বলেছেন: গল্পে তো কত কিছুই হয় তাই না ??
মনে করে নাও অনির বাসায় কেউ থাকে না ।
অথবা ওর বাবা মা দেশের বাড়ি থাকে । ও খানে একা থাকে !!
এমন টা হতে পারে না ??
পারে........:):)

৪| ০৫ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:১৬

অনীনদিতা বলেছেন: X( X(( X( X((
kanna kora valona.apnar aninditake bolben kanna na korte...
golpota dupur gorie bikele chotpoti khete jaoa porjonto hole valo lagto onek beshi...
amniteo onek valo hoise...

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪১

অপু তানভীর বলেছেন: আরে রাগের ইমোর কি হইলো ???
আরো লম্বা করতাম কিন্তু তুমিতো আমার সাথে থাকলেই না বেশিক্ষন !!
আর একদিনেই সব লিখে দিলে কিভাবে হবে বল??
সামনে তো আরো দিন পড়ে আছে !!

৫| ০৫ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:১৭

রোমান সৈনিক বলেছেন: অনির বাসায় মা বাবা ভাই বোন নেই???


এদের সামনে তোমাকে বাসায় নিয়ে গিয়ে ভাত খাওয়ালো না????



মিছা কথার জায়গা পাওনা!!!!


;) ;) ;) B-)) B-)) :P

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

৬| ০৫ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:২৫

আমিনুর রহমান বলেছেন: ১ম ভালো লাগা রইল।


অনেক অনেক সুন্দর হয়েছে .........


ভালো থেকো .................. :) :)

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪২

অপু তানভীর বলেছেন: আপনাকে প্রথম ধন্যবাদ !! আপনিও ভাল থাকবেন !!

৭| ০৫ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:৩৭

অণুজীব বলেছেন: ভালো লাগা রইল।

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !

৮| ০৫ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:৪২

ভুল্কিস বলেছেন: আপনের লেখায় মেয়েরা খালি কান্তেই থাকে- ওদের জন্য কি কিছু করা যায় না?

যাই হোক কবিতা সুন্দর হইছে, থাম্বসাপ !!! B-)

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪৪

অপু তানভীর বলেছেন: দেখি সামনের গল্পে কি করা যায় !!
আর কবিতা??

৯| ০৫ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:৫১

আমি ইহতিব বলেছেন: ভালো লাগলো নতুন গল্প, এটা কি শুধুই গল্প না সত্যি ঘটনা?

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪৫

অপু তানভীর বলেছেন: কিছুটা হয়তো গল্প !!
তবে কেবল গল্পই মনে করেন !!

১০| ০৫ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:৫১

অনীনদিতা বলেছেন: ভুল্কিস বলেছেন: আপনের লেখায় মেয়েরা খালি কান্তেই থাকে- ওদের জন্য কি কিছু করা যায় না?
vai amaro kotha aita..
unar golper meyeraki shudhu pani khay? :D

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪৫

অপু তানভীর বলেছেন: তাই না ?? দাঁড়াও .........। তোমাকে মজা দেখাবো !!

১১| ০৫ ই নভেম্বর, ২০১২ বিকাল ৫:৩৩

নিঃসঙ্গ অভিযাত্রিক বলেছেন: প্রাঞ্জল লেখা.....

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪৬

অপু তানভীর বলেছেন: :):):):)

১২| ০৫ ই নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৫৫

একজন আরমান বলেছেন: কে জানে আমদের ভাগ্যে কি আছে?

অপেক্ষা করা ছাড়া কিছুই করার নেই। :(

আচ্ছা ভাইয়া গরম ভাতের সাথে শুঁটকি ভর্তা ছিলো না? ;) ;)

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪৭

অপু তানভীর বলেছেন: আরমান মিয়া তুমি দেখতাছি খুব বুঝে গেছ ?? ;);););)

১৩| ০৫ ই নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:২০

ম্রিয়মাণ বলেছেন: অনির বাসায় মা বাবা ভাই বোন নেই???


এদের সামনে তোমাকে বাসায় নিয়ে গিয়ে ভাত খাওয়ালো না????



মিছা কথার জায়গা পাওনা!!!!


আপনেরা এইসব কি কন? গল্পে ঘি খাওয়াইতাছে। না হয় একটু বেশিই খাওয়াইছে। অসুবিধা আছে?

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪৮

অপু তানভীর বলেছেন: আপনিই কেবল বুঝলেন !! ঘি খাওয়াইতাছে, একটু বেশিই খাওয়াই !!!

১৪| ০৫ ই নভেম্বর, ২০১২ রাত ৮:৩৪

শোশমিতা বলেছেন: সুন্দর গল্প!

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ আপু !!

১৫| ০৫ ই নভেম্বর, ২০১২ রাত ৮:৫৬

আমি তুমি আমরা বলেছেন: এইডা সত্য না গল্প???

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪৯

অপু তানভীর বলেছেন: ভাই আপনি যা ভেবে মজা পান তাই ই ...............।

১৬| ০৫ ই নভেম্বর, ২০১২ রাত ৮:৫৭

মাহী ফ্লোরা বলেছেন: টিয়ার বিয়া হইলো মানে? এইসব কি? X(

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৫০

অপু তানভীর বলেছেন: কিছু না আপু !!
গল্প মনে কর কেবল !!

১৭| ০৫ ই নভেম্বর, ২০১২ রাত ৯:৪৯

কিংকর্তব্যবিমূড় বলেছেন: অসাধারন ! :) ++

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৫০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১৮| ০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩২

রোড সাইড হিরো বলেছেন: সুন্দর হয়েছে গল্প...

টিয়ার যেদিন বিয়ে হয় মনে হয়েছিল বেঁচে থাকার বোধহয় আর কোন কারনই নেই । কিন্তু এখন এই মেয়েটা আমাকে কি ভালবাসাতেই না জড়িয়ে রেখেছে । কি আশ্চার্য ভাবে !

ইহা কি তোমার বাস্তব ঘটনা???

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৫৪

অপু তানভীর বলেছেন: কি জানি ঠিক বলতে পারি না !!
তবে আমি যেহেতু বানিয়ে বানিয়ে গল্প লিখি সেহেতু গল্প হবার সম্ভাবনাই বেশি !! :)

১৯| ০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৫১

রাইয়ান মনসুর বলেছেন: শায়মা বলেছেন: আরে ভাইয়া গল্প বানালেই হলো???
অনির বাসায় মা বাবা ভাই বোন নেই???
এদের সামনে তোমাকে বাসায় নিয়ে গিয়ে ভাত খাওয়ালো না????
মিছা কথার জায়গা পাওনা!!!
:P :P :P

আর আপনের নিশির কি হইল?! আমি তো খালি ভাবতেছিলাম যে এখন ও নিশি আসে না কেন... শেষ পর্যন্ত তো আইলোই না... :(

০৫ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৫৫

অপু তানভীর বলেছেন: আসবে !! আসবে !!
এখন সে বিশ্রামে আছে !! =p~ =p~

২০| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১২:২৩

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: বিচ্ছেদের পর মনকে সান্তনা দেয়ার গল্পটা দারুন।

আমারই এক সহকর্মী হঠাৎ দেখা পথে, এই কথা সেই কথায় ওই একই কথা- আর কত, এই বার বিয়ে করেন।

আমি বলি- 'আপনি কি জানেন, আইনিস্টাইনের মতে সময় বলে কিছু নেই।'

- তাই নাকি?
- হুম। আসলে সময় বলে কিছু নেই, আমরাই আমাদের সুবিধার জন্য সময় ভাগ করে নিয়েছি।
- ও আচ্ছা!
- শুধু বুঝলে হবে না, এই থেকে কি শিক্ষা পেলাম?
- কী?
- যেহেতু সময় বলে কিছু নেই, তাই বিয়ে করার সময় বলেও কিছু নেই। আবার এটাকে এভাবেও বলতে পারেন, সবার সময় একই সময়ে আসে না। মানে বুঝলেন তো?!
- হু, খুব বুঝলাম।
- ভাই, নিজেকে বুঝদেয়ার জন্য এর চেয়ে আর ভালো কি বুদ্ধি আছে বলুন?
- না ঠিক, আমি আপনার কথার সাথে একমত প্রকাশ করছি।

এই কথোপকথনের মতো আমরা আপনার কষ্টে সহমর্মিতা প্রকাশ করছি।

০৬ ই নভেম্বর, ২০১২ দুপুর ১:৫১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

২১| ০৬ ই নভেম্বর, ২০১২ ভোর ৬:২০

অন্ধকারের রাজপুত্র বলেছেন: ভাইজান... নিশি কি মারা গেসে ???
কতদিন নিশির গল্প পড়ি না ! :((

০৬ ই নভেম্বর, ২০১২ দুপুর ১:৪৩

অপু তানভীর বলেছেন: মারা কেন যাবে !! বিশ্রামে আছে !!

২২| ০৬ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:২৮

িপ্রয়া বলেছেন: আপনার টিয়ার বিয়ে হয়ে গেছে??? বলুন এটি মিথ্যা।

০৬ ই নভেম্বর, ২০১২ দুপুর ১:৪১

অপু তানভীর বলেছেন: আপনি যা মনে করেন !!

২৩| ০৬ ই নভেম্বর, ২০১২ দুপুর ১:১২

অনীনদিতা বলেছেন: tia pakhi opur silo,ase,& thakbe.... :)

০৬ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:২৩

অপু তানভীর বলেছেন: তুমি হয়তো ঠিক বলছো !! তবে সেটা তুমি সব থেকে ভাল জানো !! :)

২৪| ০৬ ই নভেম্বর, ২০১২ বিকাল ৩:০৫

অনীনদিতা বলেছেন: :P :P :P

০৬ ই নভেম্বর, ২০১২ বিকাল ৩:১৭

অপু তানভীর বলেছেন: সামু তে একটা ইমো নাই !! থাকলে সেইটা দিতাম !!

২৫| ০৬ ই নভেম্বর, ২০১২ বিকাল ৩:২১

অনীনদিতা বলেছেন: :) :D B-) ;) :( :(( X( :| X(( :-/ :P :#) #:-S 8-| B-)) :!> :#> :|| :> :-< |-) /:) :-B B:-) :-P B:-/ :-& :-0 !:#P =p~

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ৯:৫৫

অপু তানভীর বলেছেন: :!> :!> :#> :#> :#> :) :) :)

২৬| ০৬ ই নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:০৬

বেলাল আহমদ খান বলেছেন: eta sudhuy golpo.tai na? plz bolen

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ৯:৪৬

অপু তানভীর বলেছেন: হুম !!

২৭| ০৬ ই নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:০৬

অপরাজেয়আমি বলেছেন: সামু তে একটা ইমো নাই !! থাকলে সেইটা দিতাম !!?????????????????

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ৯:৫১

অপু তানভীর বলেছেন: বুঝে নেন কোন টা?? =p~ =p~ =p~ =p~

২৮| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:২৭

অপরাজেয়আমি বলেছেন: না বুঝলে কি আর দিতাম চাইতাম বাহে!!! ;) ;) ;) ;)

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৫৭

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২৯| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৫৯

একজন আরমান বলেছেন: না বুঝে উপায় আছে বল?

শুঁটকি তো আমারও অপছন্দ। কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারলাম যে তুমি নাকি শুঁটকি ভর্তা খেয়েই এতো সুন্দর গল্প লিখো ! ;) তাই চিন্তা করলাম যে আমিও এখন থেকে শুঁটকি ভর্তা খাবো। যদি ভালো কিছু লিখতে পারি। :P

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১৮

অপু তানভীর বলেছেন: hahahaha!!
তোমার প্রাপ্ত সংবাদে ভুল আছে !! আমি আমার লাইফে কোন দিন শুতকি খাইনি তবে সামনের দিনের কথা কিছু বলা যাচ্ছে না !! ;);)

৩০| ০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ৯:৪০

অনীনদিতা বলেছেন: valo jinish abar shobar pet a hojom hoyna.. :P

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৩১

অপু তানভীর বলেছেন: সহ্য হয় না, না? তোমাকে তো আমি মজা দেখাই !! দাঁড়াও !!

৩১| ০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:১৯

একজন আরমান বলেছেন: না না। আমার প্রাপ্ত তথ্য ঠিক ই আছে।

ডাল মে কুছ কালা হে। :P :P

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৩৬

অপু তানভীর বলেছেন: হাহাহাহহাহাহাহা !!!!

৩২| ০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ১২:০৫

অনীনদিতা বলেছেন: pura dal e kala....ekdom kuch kuche kala...

০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:০৫

অপু তানভীর বলেছেন: :!> :#> :P :P :P :P

৩৩| ০৭ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:০৫

একজন আরমান বলেছেন: পুরা ডাল ই কালো ! B:-) B:-)

রহস্যের গন্ধ ! /:) /:) ;) ;)

০৭ ই নভেম্বর, ২০১২ বিকাল ৫:৪২

অপু তানভীর বলেছেন: ব্যাপুক রহস্য !!! B-)) B-)) B-)) B-)) B-))

৩৪| ০৭ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:২২

অনীনদিতা বলেছেন: arman X(
nak bondho koro...
gondho paibana :P

০৭ ই নভেম্বর, ২০১২ বিকাল ৫:৪২

অপু তানভীর বলেছেন: না গো তুমি নাক বন্ধ করবা না !! জানবে !! সবাই জানবে !! :P:P

৩৫| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩৬

একজন আরমান বলেছেন: শুঁটকি প্রসেসিং এ যত সময় লাগে অতো সময় ধরে নাক বন্ধ করে রাখা যাবে না। আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী হলে এদেশে শুঁটকি উৎপাদন বন্ধ করে দিতাম। :P :P

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৪৭

অপু তানভীর বলেছেন: আমি তোমার সাথে সহমত প্রকাশ করতেছি !!! =p~ =p~ =p~ =p~

৩৬| ১১ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:৪৪

মানস চক্রবর্তী বলেছেন: আরে অপু ভাই ঘুম থেকে উঠেন, দেখেন অনিন্দিতা আপুর বাপ আপনার বিছানার পাশে লাঠি হাতে দাঁড়ায় আছে। :P :P :P

সরি ভাই,B-) B-) B-) B-) দুষ্টামি টা করার লোভ সামলাইতে পারলাম না।

১১ ই নভেম্বর, ২০১২ রাত ৯:১০

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহাহা !!
সমস্যা নাই !!!!!
আমি পাইপ বাইতে জানি । কোন দিক দিয়ে নাইমা জামু হেই টেরই পাইবো না !! =p~ =p~ =p~ =p~

৩৭| ২১ শে নভেম্বর, ২০১২ রাত ৯:২৫

সেলিম আনোয়ার বলেছেন: টিয়ার বিয়া হইলো মানে? :D :D :D :D :D

২১ শে নভেম্বর, ২০১২ রাত ৯:৩০

অপু তানভীর বলেছেন: কোণ মানে নাই !! গল্প ! কেবলই গল্প !!

৩৮| ১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩১

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: খালি খেয়ে দেয়ে, ঘুমায় চলে আসলেন!! ছিঃ!!

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩৭

অপু তানভীর বলেছেন: কি মিয়া সব কথা কি লেখা যায় নাকি !!;););)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.