নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

সাইনবোর্ড !

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:০১



আমি বারান্দা দিয়ে একটু দেখার চেষ্টা করলাম । ঐ তো মেয়েটাকে দেখা যাচ্ছে । রিক্সার উপর চুপচাপ বসে আছে । হাতে একটা সাইনবোর্ড ।

আমি ভাবতেই পারি নি মেয়েটা এমন একটা কাজ করতে পারে ।

এই মেয়েটা কেন, কোন মেয়ে এমন কোন কাজ করতে পারে এই টাই আমার চিন্তার বাইরে ছিল !!

এই মেয়ে গুলা যে কখন কি করে বসে !!

বোঝা বড় মুসকিল !!

-ভাইয়া ।

পিছনে ঘুরে দেখি ইরিন দাড়িয়ে আছে পিছনে ।

-কি হল ?

-আব্বা ডাকছে ।

-কেন ?

-কেন ডাকছে সেটা আমি কিভাবে বলবো ?

আমি খানিকটা ভয় পেলাম । আমি ইরিনকে বললাম

-আব্বার মেজাজ কেমন রে ?

-মেজাজ খুব গরম । চুপচাপ বারান্দায় বসে আছে । ফারিয়া আপুকে যখন থেকে বাসার সামনে পজিশন নিয়েছে তখন থেকে একটা কথাও বলে নি ।

-পজিশন নিয়েছে মানে কি ?

ইরিন একটু মুচকি হাসল । বলল

-যাও বাবার কাছে টের পাবা !

-যা দুর হ !

আমি আর একবার বারান্দা দিয়ে তাকালাম ফারিয়ার দিকে । এই মিষ্টি মেয়েটা এমন কাজ কেমন করে করল ?

কেমন করে?

মিষ্টি মেয়ে তো আমি মনে করেছিলাম । এখন দেখছি আস্ত ফাজিল একটা মেয়ে !!



সকালবেলা ঘুমিয়েই ছিলাম সুমনের ফোন পেয়ে ঘুম ভাঙ্গল । ফোন রিসিভ করতেই সুমন বলল

-ফারিয়া কি করছে দেখছিস ?

ফারিয়া আমার গার্লফ্রেন্ড । খুবই মিষ্টি একটা মেয়ে । আর খুব নরম স্বভাবের ।

কিন্তু এই মিষ্টি মেয়েটার সাথে আমি রিলেশন ব্রেক করেছি । না ফারিয়ার কোন দোষ নাই ।

দোষটা আমার ।

না ।

দোষটা আমার নিজেরও না । সব দোষ আমার ঐ বাপটার । এমন একটা বাপ আমার সারা জীবন তার সিদ্ধান্ত গুলো আমার উপর চাপিয়ে দিয়েছে আর আমি তার বাধ্য সন্তানের মত সেগুলো মেনে চলেছি এবং চলছি ।

ঠিক দুসপ্তাহ আগে বাবা আমাকে কাছে দেকে বলল যে সে আমার জন্য একটা মেয়ে পছন্দ করেছে ।

মাসের শেষ শুক্রবার বিয়ে । আমি যেন আকাশ থেকে পড়লাম । ফারিয়ার সাথে প্রায় দুবছরের সম্পর্ক । ইরিন ব্যাপারটা জানে । মাকেও খানিকটা ইঙ্গিত দিয়েছি কিন্তু বাবাকে বলার সাহস হয় নি ।



কাল যখন ফারিয়াকে বললাম কথাটা ফারিয়া কোন কথা বলে নি । কেবল মাথা নিচ করে বসে ছিল আমার পাশে ।

আমি যখন উঠে যাবো ফারিয়া আমার হাত চেপে ধরলো । বলল

-চলে যাও ? আর একটু বসো না ! আর তো আসবা না ! আর তো দেখা হবে না !

ফারিয়ার কথা শুনে মনটা খারাপ হয়ে গেল । ফারিয়াকে ভালবাসি সত্য কিন্তু তার থেকেও বেশি ভয় পাই আমি আমার বাপ কে ।

সারা রাত কেবল এপাশ ওপাশ করেছি । বারবার ফারিয়ার কথাটাই কেবল মনে হচ্ছিল ।

ওর শেষ কথা গুলো !

আর তো দেখা হবে না ! একটু ভয়ও করছিল । মেয়েটা এমনিতে খুব ইমোশনাল ।

কিছু না আবার করে বসে , এই ভয়টা কিছুটা ছিল ।

সকালবেলা তাই সুমনের ফোন পেয়ে তাই একটু ভয়ই পেয়েছিলাম । সুমন ঠিক আমার নিচের তলায় থাকে । সুমন যখন বলল যে ফারিয়া কি করেছে জানিস ?

আমার বুকের ভিতরে কেমন একটা ভয় মত লাগল ।

ফারিয়া আবার কিছু করে বসল না তো ? আমি বললাম

-কি করেছে ?

-আরে বাসার সামনে রিক্সায় বসে আছে ।

-মানে কি ? কাদের বাসার সামনে ?

-আরে ইডিয়েট আমাদের বাসার সামনে । রিক্সায় বসে আছে ।

এবার আমি একটু ভয় পেলাম ।

ফারিয়া বাসার সামনে কি করছে ?

যদি ও বাসায় চলে আসে আর যদি আমার বাবার সামনে পড়ে আমার খবর হয়ে যাবে । সুমন বলল

-তোকে তো আসল খবর বলিই নাই ।

এর থেকে আবার আসল খবর কি হতে পারে ? তারপর সুমন যা বলল তার জন্য আমি সত্যিই প্রস্তুত ছিলাম না । সুমন বলল

-ফারিয়া একটা সাইনবোর্ড নিয়ে বসে আছে ।

-সাইনবোর্ড ? মানে ?

-এতো মানে মানে করিস ক্যান ? সাইনবোর্ড বুঝিছ না ?

-বুঝি তো । কিন্তু সাইনবোর্ড নিয়ে ফারিয়া কি করছে ? আর কিসের সাইনবোর্ড ?

-সাইনবোর্ডে কি লেখা আছে জানি ।

আই উইস!! সাইনবোর্ডে কি লেখা আছে সেটা সুমন আমাকে না বলত !!

সুমন বলল

-সাইনবোর্ডে লেখা "আমাকে ব্যতীত রুদ্র অন্য কাউকে বিয়ে করলে গায়ে কেরসিন ঢেলে আত্মহত্যা করবো" !

-কি করবো ? কি বললি তুই?? আবার বল?

-তুই বারান্দায় গিয়ে দেখ । তাহলে ভাল করে দেখতে পাবি ।

ফোন রেখে বারান্দায় গিয়ে সত্যি সত্যি আমার চোখ কপালে উঠল । আমাদের বাড়ির সামনে একটা রিক্সা দাড়িয়ে । রিক্সা কে ঘিরে বেশ কিছু লোকজন দাড়িয়ে ।

রিক্সার উপর ফারিয়া চুপচাপ বসে । হাতে সেই সাইনবোর্ড ধরে বসে আছে ।

এই মেয়েটা এমন একটা কাজ করলো কিভাবে ?

সব চেয়ে বড় কথা এতো সাহস পেল কোথায় মেয়েটা ? কোন আমার কথার উপর একটা কথাও বলে নি । যখন যেমনটা বলেছি চুপচাপ তাই মেনে নিয়েছে ।

আর সেই মেয়ে আমার বাড়ির সামনে !!

সাইনবোর্ড হাতে নিয়ে বসে আছে যে রুদ্রকে বিয়ে করবে ।

আশ্চার্য !

আমি ফোন দিলাম ফারিয়াকে ।

-হ্যালো ।

-তুমি আমার বাড়ির সামনে কেন ?

-পড়ালেখা ভুলে গেছ ? চোখের পাওয়ার কমে গেছে ? সাইনবোর্ডে কি আছে দেখতে পাচ্ছ না ?

-ফারিয়া তুমি এই কাজটা কিভাবে করলা ?

-শোন আমি তো এখনও কিছু করিই নাই । কেরোসিন তেল কিন্তু আমি সাথে করেই নিয়েছি ।

-মানে কি ?

-মানে কি তুমি খুব ভাল করেই জানো । আজ মেয়ে পক্ষদেয় তোমাদের বাড়ি আসার কথা তাই না ?

আমি কোন কথা বলল না । কথা সত্য । গত সপ্তাহে আব্বা মেয়ের বাড়িতে গিয়ে মেয়ে দেখে এসেছে । আজ মেয়ের বাড়ি থেকে আসার কথা ।

আচ্ছা এই কথা তো আমি ওকে বলি নাই তাহলে ও জানলো কিভাবে ?

কে বলল ওকে ?

ইরিন বলেছে ? যে বলে বলুক ?

হু কেয়ার্স ?

এখন প্রধান সমস্যা হল ফারিয়া বাড়ি সামনে !

ও মাই গড !

আব্বা জানলে কি করবে জানলে ?

জানলে কি ?

আমার তো মনে আব্বা এতোক্ষনে জেনে গেছে ! আল্লাহ জানে কি করবে আমাকে ?



ইরিন একটু পর আবার আমার ঘরে এসে হাজির ।

-কি হল ?

-আব্বা ডাকছে !

এই সেরেছে রে ! আমার বুকের ভিতর কেমন একটা ভয় ভয় করতে লাগল । আব্বা যখন দেকেছে তখন ভয়ের তো একটা কথা আছেই । এই মেয়েটা আমাকে কি যে বিপদে ফেলবে !

ফেলবে কি বিপদে ফেলে দিয়েছে ।



খাবার টেবিলে আব্বা গম্ভীর মুখে বসে রয়েছে । আমি পাশে গিয়ে চুপচাপ দাড়ালাম । বুকের ভিতর টিপটিপ করছে । না জানি আজ কি হয় ?

আব্বা কি বলবে কে জানে ? আমার কেন জানি ফারিয়ার চেহারা খুব মনে পড়ল ।

ও প্রায়ই আমাকে অনুনয় করে বলত

-তুমি একবার বলবে আমার কথা ?

-কার কাছে বলব ?

ফারিয়া আরো সংকোচ করে বলল

-তোমার আব্বার কাছে । যদি উনি তোমার জন্য অন্য কাউকে ঠিক করে ফেলে ? তখন ?

-না, বাবা । আমি পারবো না । মোটেই পারবো না ।

-তাহলে ? রুদ্র তোমাকে ছেড়ে আমি কিভাবে থাকবো ?



-কি ব্যাপার দাড়িয়ে আছো কেন ?

আমি বাস্তবে ফিরে এলাম ।

-জি বাবা ?

-দাড়িয়ে আছো কেন? বস ।

আমি চুপ করে বসলাম । একটু জড়সড় হয়ে বসলাম । আব্বা একটু চুপ করে থেকে বলল

-মেয়েটার নাম কি ?

-কো-কোন মেয়েটা ?

আব্বা আমার দিকে তাকিয়ে খুব জোরে একটা ধমক দিলো ।

-মেয়েদের মত ন্যাকামো করবা না খবরদার । থাপড়িয়ে তোমার দাত আমি খুলে ফেলব । ঐ ফাজিল মেয়ের নাম কি ?

-ফারিয়া ।

-তোমাকে কিভাবে চিনে ?

-আসলে আব্বা ও আমার ইউনিভার্সিটিতে পড়ত । আমার দুই বছরের জুনিয়র ।

-ও তাহলে এই ব্যাপার । বিকেল বেলা তোমার শ্বশুর বাড়ি থেকে লোক আসবে । তার আগে এই মেয়েটাকে বাড়ির থেকে বিদায় করবে । ঠিক আছে ?

-জি আব্বা ।

আমি আমার ঘরে চলে এলাম । এই মেয়েটাকে আমি কিভাবে চলে যেতে বলব ?

বললে কি শুনবে ?

শোনার কথা । ফারিয়া তো এমন জেদি মেয়ে না । আমার সব কথা তো ও শোনে । তাহলে আগে একবার ফোন দিয়ে একটু কথা বলে নেই তারপর না হয় নিচে গিয়ে ওকে বাসায় পৌছে দেওয়া যাবে ।

নাকি সরাসরি ওর সামনে গিয়ে হাজির হব । বলতে বলতে ফারিয়ার ফোন

-কোথায় তুমি ?

-বাসায় ।

-আর কতক্ষন বাসায় থাকবে ? আমি কতক্ষন ধরে তোমান তোমার বাড়ির সামনে দাড়িয়ে আর তুমি ! আমার খুব ক্ষুদা লেগেছে ।

-কি ?

-কি লেগেছে ?

-ক্ষুদা লেগেছে । সকাল থেকে কিছু খাই নি । একটু বিরানী নিয়ে আসো না ?

আমি যেন আকাশ থেকে পড়লাম ।

এই মেয়ের মনের মধ্যে কি চলছে ?

এই মেয়ে কেরোসিনের ডিব্বা নিয়ে আমার বাড়ির সামনে হাজির হয়েছে আর এখন আবার আমার কাছেই বলছে বিরানী খাবে !

ওকে !

একটা বুদ্ধি এসছে ।

ওকে বিরানী খাওয়ানোর নাম করে নিয়ে যাই । বাসার সামনে থেকে এখন সরাতে পারলেই আপাতত বিপদ কোন মতে কাটবে ।

আমি নিচে নেমে এলাম । এখন ভিড় মোটামুটি নেই । আমাকে দেখে ফারিয়া একটু হাসল ।

-কিছু এনেছ ? খুব ক্ষুদা লেগেছে ।

আমি বললাম

-বিরানী কোথায় পাবো এখন ? চল ঐ মোড়ের মাথায় বিরানীর দোকান আছে । ওখান থেকে খেয়ে আসি ।

ফারিয়ার মুখটা একটু মলিন হল ।

-আমি যাবো না । খেতে যাই আর তুমি এখান থেকে নিয়ে যাও । আমার দাবী আদায় না হওয়া পর্যন্ত আমি এখান থেকে একটুও সরবো না ।

দাবী আদায় মানে ?

এই মেয়ে যে রাজনৈতিক দল গুলোর মত কথা বলছে ।

আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজ পথ ছাড়বো না ।

ভায়েরা আমার রক্ত যখন দিয়ে রক্ত আরো দিবো ।

-এমন কেন করছো ?

-কেন করছি জানো না ? আমি সারা জীবন তোমার সব কথা শুনেছি সামনেও তোমার সব কথা শুনবো । কেবল আজ আমার একটা কথা শুনো । শুধু তোমার আব্বা কে গিয়ে বল যে তুমি আমাকে বিয়ে করতে চাও ।

-কি ?? ফারিয়ার মাথা ঠিক আছে তো ? আব্বা আমাকে চিবিয়ে খেয়ে ফেলবে ।

আমার মুখের অবস্থা দেখে ফারিয়া বলল

-তোমার বাবা তোমাকে খেয়ে ফেলবে না ? তবে তোমাকে একটা কথা আমি বলি যদি তুমি না বল তাহলে আমি কিন্তু সত্যি সত্যি কেরোসিন ঢেলে দিবো ।

আমি ফারিয়ার চোখের দিকে তাকিয়ে দেখি ও খুব ঠান্ডা চোখে আমার দিকে তাকিয়ে আছে । আমার কেন জানি মনে হচ্ছে সত্যিই কাজটা করবে ! আমি মোড়ের দোকান থেকে বিরানী কিনে এনে দিলাম ।

এবার আমি কই যাই ?

একদিকে আমার বাপ আর একদিকে এই মেয়ে !

আমি পরেছি মাঝখানে ?

কোন দিকে যে যাই ?



বিকেল বেলা মেয়ে পক্ষ এল আর গেল । আব্বা গম্ভীর মুখ আরো গম্ভীর হয়ে গেল । রাতের বেলা আব্বা আবার আমাকে ডেকে পাঠাল তার ঘরে । আমার দিকে তাকিয়ে বলল

-তুমি এখনই আমার বাড়ি ছেড়ে চলে যাবে । আমি তোমার মুখ আর দেখতে চাই না । এখনই ঐ মেয়েকে নিয়ে আমার বাড়ির সীমানা থেকে বের হয়ে যাবে ।

-ঠিক আছে ?

-জি আব্বা ।

-আবার বলে ঠিক আছে । এখনই দুর হ আমার সামনে থেকে । বেটা ফাজিলের ফাজিল !!

আমি বাইরে এসে দেখলাম ফারিয়া চুপচাপ বসেই আছে রিক্সার উপর ।

ওর মুখটা কেমন একটু মলিন । আমাকে দেখে একটু হাসি ফুটলো মুখে । কাছে যেতেই বলল

-বলেছ ?

-নাহ । বলার সুযোগ পাই নি । তার আগেই বাবা বাড়ি থেকে বের হয়ে যেতে বলেছে ।

-তারপর ?

-তারপর আর কি ! বের হয়ে এলাম ।

-এখন কি করবা ?

-কি জানি ? চল ঘুরে আসি ।

-কোথায় ?

-আগে তো কাজী অফিসে যাই তারপর দেখা যাক কোথায় যাওয়া যায় । -কাজী অফিসে যাবা ঘুরতে ?

ফারিয়া হাসি মুখে একটু সরে বসলো ! আমি রিক্সার উঠে বসলাম ।

মন্তব্য ১৩৮ টি রেটিং +২৯/-০

মন্তব্য (১৩৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:০৯

শায়মা বলেছেন: :P

গুড গুড কাজী অফিস যাবার আগে একটা বিয়ের শাড়ী কিনে নিয়ে যেতে ভুলোনা যেন।

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:২০

অপু তানভীর বলেছেন: হুম !! একদম ভুলবো না !! =p~ =p~ =p~

২| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:১৯

রোমান সৈনিক বলেছেন: আমারে যদি এরকম বলতো? :( :( :(

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:২১

অপু তানভীর বলেছেন: ভাই, বাস্তবের মাইয়ারা এমুন করে না !!! :( :( :(

৩| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:২৪

আজনবী বলেছেন: হ্যাটস অফ টু ফারিয়া।

আপনি একটি নাদান। নাদান ছেলেদের জন্য ফারিয়াই ঠিক। শুভ কামনা রইল, ভাল থাকবেন। মাইন্ড করিয়েন না।

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩০

অপু তানভীর বলেছেন: না না মাইন্ড করার কিছু নাই !!
গল্প তো গল্পই !!

৪| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:২৬

রোমান সৈনিক বলেছেন: হুম অপু লাভ ইউ কইলে কয় দুরে গিয়া মরো ;) B-)) :(

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩০

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৫| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:২৬

সমকালের গান বলেছেন: সাংঘাতিক।

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩১

অপু তানভীর বলেছেন: সাংঘাতিক??? ভাই, সাংঘাতিক ভাল নাকি সাংঘাতিক খারাপ ?

৬| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:২৭

সালমাহ্যাপী বলেছেন: সুন্দর সুন্দর।

আচ্ছা একটা কথা আপনি কি করে এত এত গল্প লিখতে পারেন বলেন তো!!!!

অবাক লাগে সত্যি বলছি ।

হিংসা লাগেনা কিন্তু :P :P

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩৪

অপু তানভীর বলেছেন: আমি নিজেও ঠিক জানি না ।
আসলে আমি মানুষ টা ঠিক বাস্তব জগতের না । আমার জীবনের বেশির ভাগ সময় কেটেছে কল্পনা করে !!
কল্পনার জগতে কত জায়গায় আমি ঘুড়ে বেরিয়েছি । সেখান থেকেই আসে গল্প গুলো !!

৭| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:২৯

অচেনা সুজন বলেছেন: ফারিয়া রে নিয়া এত রাতে কোথায় যাবেন ? আমাদের বাড়িতে এসে পড়েন :-P বেশী দুরে না , ফেনী ।

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩৫

অপু তানভীর বলেছেন: আরে আপনারেই তো খুজতাছি ! জলদি বাসার ঠিকানা বলেন !!

৮| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩০

ই=এমসিস্কয়ার বলেছেন: সুন্দর..... অসাধারন .......চমৎকার .......সুপার্ব

অনেক অনেক ভালোলাগা ++++++++++

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৯| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩৫

আতিকুল০৭৮৪ বলেছেন: asoeli valo hoice khub

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১০| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩৬

বর্ণালী পাল বলেছেন: খুব ভাল লাগল লেখাটা পড়ে ।

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৫৯

অপু তানভীর বলেছেন: হুম !! ধন্যবাদ ।

১১| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৩৯

রিমন০০৭ বলেছেন: উপরের ছবি দেখে মনে হল সত্যি। কিন্তু বাবার আচরণে মনে হল এটা গল্প, একটা সুন্দর গল্প :)

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:০০

অপু তানভীর বলেছেন: সত্যি কথা কি জানেন ? ছবি দেখেই কিন্তু গল্প টা লেখা আইডিয়াটা এসেছে মাথায় !!
ধন্যবাদ !!

১২| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪৪

নীল কষ্ট বলেছেন: ছবিটা কার?
সব মেয়েরই এমন হওয়া উচিত। বজ্জাত ছেলেগুলাকে শাস্তি দেয়ার জন্য। প্রেম করবে আর বিয়ে করবে না আব্বার ভয়ে।

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:০১

অপু তানভীর বলেছেন: হুম !! এমন ই হওয়া উচিত !!

১৩| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪৬

এম এম ইসলাম বলেছেন: সুন্দর গল্প। তবে নায়ককে পছন্দ হয়নি। একটা আস্ত ভেড়া।

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:০১

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহা !! আস্ত ভেড়া !!!

১৪| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৫০

িজৎ বলেছেন: ভাই গল্প না এটা তো নাটক এর পাচালি। যান কোন ডিরেক্টর কে শুনান ।
সত্তিই ভাল লস হিস্ট্রি মার্কা নাটক, পাবলিক ভালা মজা পাইব, আমার পেম এর কসম দিলাম।
আর আপনার কোন পরিচালক এর সাথে যোগাযোগ না থাকলে ,

আমি কিন্তু কপি মারমু আমার নাম দিয়া,
মাইন গরলেন নি গোন ও, মাইন গরলে সাইন করতে হাইত্তেন ন।

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:০৩

অপু তানভীর বলেছেন: নাটক বানাবেন !! একজন পরিচালক আছে পরিচিত !! তাকে দিয়েছি দুইটা নাটক লিখে ! কিন্তু সে কিছু বলেনি :(:(:(
কোন পরিচালক থাকলে আওয়াজ দেন । নাটক বানায়ে দেই !!

১৫| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:০২

মনে নাই বলেছেন: মজার গল্প হয়েছে।

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:০৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১৬| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:০৫

ফুরব বলেছেন: অপু ভাই, সব মেয়েরা আপনের পিছনে লাগে কেন? ব্যাপার কি?

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১২

অপু তানভীর বলেছেন: ভাই রে মনের লুকায়িত ইচ্ছা ট লেখায় তুলে ধরি !! বাস্তব জীবনে কেউ তো পিছে লাগলো না তাই কাল্পনিক জগতেই সেইটা পুরনের চেষ্টা করি !!
বাস্তবে কি আর এমনটা হয় বলুন ??

১৭| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১৮

িট.িমম বলেছেন:
সেক্সিপিয়ারের কসম, ফাটাইয়া ফালাইচেন... ভাইজান।

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩৮

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১৮| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২২

একজন আরমান বলেছেন: মেয়েদের মত ন্যাকামো করবা না খবরদার । থাপড়িয়ে তোমার দাত আমি খুলে ফেলব :P

ইস বাস্তবে যদি আমার লাইফে এমন হইতো তাইলে তো ভালোই হইতো। :(

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩৯

অপু তানভীর বলেছেন: আমার ব্লগে বাস্তব বলে কিছু নাই ! সবই কাল্পনিক !!
বাস্তবে কি এমন তা হয় নাকি কখনও ??

১৯| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৬

আহসান জামান বলেছেন:
বাহ! সুপাঠ্য। ভালো থাকবেন।

ছবিটা কি সত্যি নাকি গল্পের মডেল?

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৪০

অপু তানভীর বলেছেন: ছবিটি সত্য না । বলতে পারে ছবি দেখেই গল্পটা লেখা !!

২০| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩৪

রয়েল বেঙ্গল টাইগার বলেছেন: এই ছবি ফেসবুকে অনেক আগেই দেখছিলাম। কেউ মজা করার জন্যই কাজটা করছে। সিরিয়াসলি নেওয়ার কিছু নাই।

:: এত লম্বা পোস্ট পড়া সম্ভব হলো না, মন্তব্য অপ্রাসঙ্গিক হলে আমার দোষ নাই ::

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৪১

অপু তানভীর বলেছেন: আমিও ফেস বুক থেকেই ছবিটি নিয়েছি । আর আমার ব্লগে সিরিয়াসলি নেওয়ার কিছু নাই ও !
এটা কেবলই একটা গল্প !!

২১| ০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৫৪

ভুদাই আমি বলেছেন: আমি কেন রুদ্র না ???

কেন?
কেন?
কেন?

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:০৩

অপু তানভীর বলেছেন: আমিও না .............।

২২| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:০৪

নুর ফ্য়জুর রেজা বলেছেন: বিয়ার সাক্ষী হিসেবে আমারে নিয়ে যান। আমি ভালো সাক্ষী হতে পারি !! B-)) B-)) +++

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৩৮

অপু তানভীর বলেছেন: চইলা আসেন !!আমি মগ বাজার কাজী অফিসের সামনে !! সাক্ষীর অভাবে বিয়ে করতে পারতাছি না !! =p~ =p~

২৩| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:১৯

তুষার কাব্য বলেছেন: ইশ্‌.....................কত্তো লোমান্টিক :) :):D

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৩৯

অপু তানভীর বলেছেন: :):):)

২৪| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৩০

মোনশেদ শুভ্র বলেছেন: pura taski khia gelam!!!
wondrfl!!!
++++++++++

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৩৯

অপু তানভীর বলেছেন: :):):)

২৫| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৩২

লেখাজোকা শামীম বলেছেন: বিয়ার দ্বিতীয় স্বাক্ষীও হাজির। স্বাক্ষী হিসেবে ব্যাপক অভিজ্ঞতা। ;)

চমৎকার গল্প। দারুণ বর্ণনা। ভালো লেগেছে।

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৪০

অপু তানভীর বলেছেন: আহা !! কে বলে বাঙালী এমনি এমনি কারো উপকার করে না !!! ;);)
ধন্যবাদ !!

২৬| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৪০

অন্ধকারের রাজপুত্র বলেছেন: বিরাট আফসোস !
আমি ভাবসিলাম পোস্টের শেষে "বিয়ায় দাওয়াত" টাইপের কোন সাইনবোর্ড থাকবো ! X(
কতদিন বিয়া খাইনা ! :((

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৪১

অপু তানভীর বলেছেন: আমার বিয়াতে আপনারে নিশ্চিত দাওয়াত দিমু !! মন খারাপ কইরেন না !!!!

২৭| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৫২

চুক্কা বাঙ্গী বলেছেন: মজা পাইলাম গল্পটা পড়ে। +++

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০৫

অপু তানভীর বলেছেন: :):):):)

২৮| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি খুবই চমৎকার লিখেন। চমৎকার লাগলো।

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০৮

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

২৯| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১৬

তারছেড়া লিমন বলেছেন: মন রে তুই সব বুঝলি
ভালবাসা বুঝলি না :( :( :( :(

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:২৯

অপু তানভীর বলেছেন: আনন্দের গল্পে মন খারাপের ইমো কেন ??

৩০| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:২০

কামরুল ইসলাম রুবেল বলেছেন: অচাম হৈচে। ছবিডা কার জাতি জান্তে চায়। আবারও কইতাচি : ছবিডা কার জাতি জান্তে চায়।

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:৩১

অপু তানভীর বলেছেন: কিন্তু আমি জাতিকে জানাইতে চাই না !!! B-)) B-)) B-)) B-))

৩১| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:২৯

মারুফ মুকতাদীর বলেছেন: লেখক বলেছেন: ভাই, বাস্তবের মাইয়ারা এমুন করে না !!!

বাস্তবে ছেলেরা করতে গেলে সোজা থানায়, ইভ টিজিং কেস………… মেয়ের বসে থাকাই বেশি বাস্তবসম্মত…………… ;) :D

গল্প ভাল লেগেছে :)

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:৪১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৩২| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:৪৮

তারছেড়া লিমন বলেছেন: ভাই আপনার গল্পের নায়িকার মত এমন করে ভালবাসা পাই নি বলে.....................

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:৫১

অপু তানভীর বলেছেন: ভাইজান তাহলে তো আমাদের সবারই বইসা বইসা কান্না কাটি করতে হইবো !! আমার গল্পের এমুন নায়িকা কোথাও কেউ কোন দিন খুজে পাবে না !!

৩৩| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:৫৫

তারছেড়া লিমন বলেছেন: ঠিক কথা বলেছেন ভাই ৩ জন তো পার হয়ে গেল :( :( এখন পরবর্তী টার জন্য আপেক্ষা করছি......এইখানে ছ্যাকার ইমো হইবেক.।।।

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৩৮

অপু তানভীর বলেছেন: অপেক্ষা করেন !! কিন্তু ছ্যাকার ইমো দিয়ে কি লাভ বলেন .....
অপেক্ষা করেন আনন্দ নিয়ে !!
ভাল থাকবেন !!

৩৪| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ২:০৩

মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন: :-B :-B :-B :-B
ভাই অলরেডি আপনার পোস্ট টা বিভিন্ন পেইজ তাদের নামে শেয়ার করতে শুরু করে দিয়েছি । আমি পেইজেই প্রথম পড়ি । এখন সামুতে ঢুইকা দেখি এইটা আপনার পোস্ট ।

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৪৪

অপু তানভীর বলেছেন: কোন কোন পেইজে বলতে পারেন? অবশ্য আমি নিজেই দুটা পেইজে শেয়ার করেছি ! ও দুটা আমার পেইজ !!
১ টা অন্যটা
এই দুইটা ছাড়া আরো কোন পেইজে হলে একটু জানাবেন প্লিজ !!

৩৫| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ২:০৬

স্বপ্নবাজ বাউন্ডুলে বলেছেন: বেশ মজা পেলাম :D
+++

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৪৫

অপু তানভীর বলেছেন: হুম !! :):)

৩৬| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ২:১৭

আর.হক বলেছেন: বাসর রাতের জন্য কোথাও জায়গা পেয়েছেণ
;? না পেলে আওয়াজ দেন । সিঙ্গেল রুম , ডাবল বেড , এটাস বাথা ।


স্বেচ্ছায় ছেড়ে দিবো । স্থানঃ ঢাকার রাজধানী

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৪৮

অপু তানভীর বলেছেন: আপনাকে কি বলে যে ধন্যবাদ দিবো ! আমরা কিন্তু আসতেছি !


-এই ফারিয়া চল থাকার জায়গা হয়ে গেছে !!
=p~ =p~ =p~ =p~ =p~

৩৭| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ২:৫৪

হিবিজিবি বলেছেন: গল্পতো তাই এমন হতেই পারে, বাস্তব এতো সহজ না!

গল্প ভালো হইছে।

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৪৯

অপু তানভীর বলেছেন: তা তো আমি ভাল করেই জানি !!!!

৩৮| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ৩:১৫

চেয়ারম্যান০০৭ বলেছেন: ভাইরে এমন গল্প পড়লেই প্রেম করতে ইচ্ছে করে :(+++

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫০

অপু তানভীর বলেছেন: চেয়ারম্যান ভাই আগে একবার প্রেম করেন তাইলেই বুঝবেন !!! হাহাহাহাহা !!

৩৯| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ৩:২৬

মুনসী১৬১২ বলেছেন: :) :)

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫০

অপু তানভীর বলেছেন: :):):):):)

৪০| ০৭ ই নভেম্বর, ২০১২ ভোর ৫:০৪

মুনকির নাঈম সানি বলেছেন: আমার জীবনেও এক ফারিয়া আছে যে কিনা দু বছর যাবৎ আমার প্রতি তার সত্যিকার ভালবাসার প্রমান দিতে পাগলামি করে গেছে বারেবার । আমার ফারিয়া শুধু পাগলামিই করেনি , আমাকে ভালবাসার দায়ে তার পরিবারের কাছ থেকে অমানুষিক নির্যাতনের শিকারও হয়েছে । ফারিয়াকে ভালবাসার অপরাধে ওর পরিবারের কাছ থেকে আমাকেও সইতে হয়েছে অকথ্য অপমান ।
আমার জন্য তার একাদেমিক ক্যারিয়ার পর্যন্ত হুমকির মুখে পড়েছিল । ১২ ক্লাসে থাকতে তার পড়াশোনা বন্ধ করে দিতে চেয়েছিল তার পরিবার । ঢাকার একটা রিপুটেড কলেজে পড়ত ,সেখান থেকে ট্রান্সফার করে ঘরে বন্দি রেখে একটা লাম সাম কলেজ থেকে জাস্ট এইচ এস সি পরীক্ষা টা দেওয়ায় । তাকে ভার্সিটিতে এ বছর এডমিশন নিতে দেয়নি ,ভার্সিটিতে পড়লে আমার সাথে দেখা করার স্বাধীনতা পাবে বলে !!
আপনার গল্পের নায়কের মত আমিও আমার ফারিয়া কে ভালবাসার স্বীকৃতি দিয়েছি বিয়ে করার মাধ্যমে । কিন্তু ধরে রাখতে পারি নি । তার সার্টিফিকেট এইজ ১৮ না হওয়ায় বিয়ের ২৫ দিনের মাথায় আমার নামে করা অপহরণ মামলায় গ্রেপ্তার এবং অতঃপর ফারিয়াকে ছারাই আমার একাকী জীবন। কোন একদিন আমার ফারিয়া আবারও ফিরে আসবে আমার কাছে ।
-----------
উপরের ছবিটি আমি ফেসবুকে অনেক আগেই দেখেছি । ছবিটি আদতেই বাস্তবের নাকি টি ভি নাটকের দৃশ্য তা বোধগম্য নয় । আর ছবিটি ব্যবহার করে এর পটভূমিটি কল্পনা করে তা গল্পে রূপ দেওয়াটা ভালই লাগল । দৃশ্যটির আরো অনেক গুলো পটভূমি কল্পনা করা যায় । শব্দের গাঁথুনিতে সেগুলো ফুটিয়ে তোলার প্রয়াস চালিয়ে যেতে পারেন।

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫২

অপু তানভীর বলেছেন: আপনার কথা শুনে কষ্ট লাগলো !!
আর ছবিটি ফেস বুক থেকেই নেওয়া এবং ছবি দেখেই গল্প লেখার আইডিয়া এসেছে মাথায় ।
আপনি ভাল থাকবেন !!

৪১| ০৭ ই নভেম্বর, ২০১২ ভোর ৫:৪৮

দুঃখিত বলেছেন: সেইরকম হইছে :) :) !!!

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৩

অপু তানভীর বলেছেন: হুম !! ধন্যবাদ !!

৪২| ০৭ ই নভেম্বর, ২০১২ ভোর ৫:৫৪

সাক্ষিগোপাল বলেছেন: আহারে! বাস্তবে ফারিয়ারা কোথায় থাকে?

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৪

অপু তানভীর বলেছেন: ফারিয়ারা বাস্তবে থাকে না ! তাদের বিচরন কেবল কাল্পনিক জগতে......।

৪৩| ০৭ ই নভেম্বর, ২০১২ ভোর ৬:০৪

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন: আমি জানতাম ছবিটা দেখেই আপনি গল্পটা লিখেছেন। আপনার গল্প পড়ে অবাক হই!

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৪

অপু তানভীর বলেছেন: :):):):):)
ধন্যবাদ !!

৪৪| ০৭ ই নভেম্বর, ২০১২ ভোর ৬:০৮

নিনিতা নাতানিয়েল বলেছেন: ছবিটা মডেল ফারিয়ার না????????????? হুমম নিশ্চয়ই কোন নাটকের দৃশ্য তাইনা ভাইয়া??????????? তবে
গল্পটা মজার হয়েছে।

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৫

অপু তানভীর বলেছেন: ছবিটা ফেসবুক থেকে নিয়েছি ! ছবির কথা দেখেই গল্পতা লেখার আইডিয়া এসেছে !!
:):):)

৪৫| ০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ৮:১২

আবিরে রাঙ্গানো বলেছেন: Apni boi likhen na keno?? Humayun er lakhar cheye valo hoyeche.

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৭

অপু তানভীর বলেছেন: না রে ভাই ওনার মত এতো বড় এখনও হই নি । আর কোন দিন হতেও পারব না ! প্রশংসা করার জন্য ধন্যবাদ !!

৪৬| ০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ৯:৩৪

পথেরসাথী বলেছেন: এক কথায় অসাধারন।খুব ভালো লাগলো।

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৪৭| ০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ৯:৪৩

নক্ষত্রপথ বলেছেন: কাহিনি তো সত্যট মনে হচ্ছে !!!

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৮

অপু তানভীর বলেছেন: না না না !! এ কাহিনী সত্য হতে পারে না না না না !!!

৪৮| ০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ৯:৫২

অনীনদিতা বলেছেন: আসলেই একটা আস্ত ভেড়া। :P

০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৯

অপু তানভীর বলেছেন: ভেড়া ????? তোমার আসলেই খবর আছে !!! দাঁড়াও !!

৪৯| ০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১০:০০

িনর্বাক বলেছেন: ভাল লাগল লেখাটা পড়ে ।

০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ১:৫৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৫০| ০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১০:১৫

রোড সাইড হিরো বলেছেন: খুব মজা পেলাম গল্পটা পড়ে। হাসতে হাসতে গড়াগড়ি খেয়ে গেলাম...

০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ১:৫৭

অপু তানভীর বলেছেন: :):):)

৫১| ০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১০:৩৫

ভুল্কিস বলেছেন: ওয়েলকাম ব্যাক চৌধুরী সাব। B-)

তবে, এইবারো বিয়ার দাওয়াত মিস কর্লাম /:)

০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ১:৫৯

অপু তানভীর বলেছেন: আরে বিয়ে সবে মাত্র হল । অনুষ্ঠান তো এখনও হয় নি !! বিয়ার দাওয়াত মিস হবে না !! =p~ =p~

৫২| ০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:২০

সানজিদা হোসেন বলেছেন: সুন্দর গল্প

০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ১:৫৯

অপু তানভীর বলেছেন: :):):)

৫৩| ০৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৩

s r jony বলেছেন: ইহা কি গল্প না বাস্তব???

বাস্তব হইলে কাজি অফিসে যাবার আগে আমারে নিয়া যান, সাক্ষী দিমুনে আর বিবাহ পরবর্তি হানিমুনের (লুকিয়ে থাকার) ব্যাবস্থা করুম।

০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ১:৫৯

অপু তানভীর বলেছেন: অনেক ধন্যবাদ !! :):)

৫৪| ০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ১২:০০

আমিনুর রহমান বলেছেন: অনন্য অসাধারণ আর ব্যাপক সুন্দর হয়েছে??

কাল না পড়েই ভালো লাগা দিয়েছিলাম, মন খারাপ ছিলো বলে পড়িনি।
তোমার পোষ্টের মত আরো একটি পোষ্ট ও শুধু ভালো লাগা দিয়ে না পড়ে বের হয়ে গিয়েছিলাম। মন খারাপ ছিলো তাই কিন্তু দুটো গল্পই এত অসাধারণ যে না পড়ে কাল ভুলই করছি। পড়লে মন খারাপ ভালো হয়ে যেত।


অগনিত ভালো লাগা।

০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:০০

অপু তানভীর বলেছেন: আপনার মন্তব্য সব সময় মনে আনন্দ জাগায় ! ধন্যবাদ !!

৫৫| ০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ১২:১২

হাসি .. বলেছেন: বেশ ভালো লিখেছেন অপু


কয়েকটা কমেন্ট বেশ মজার




নুর ফ্য়জুর রেজা বলেছেন: বিয়ার সাক্ষী হিসেবে আমারে নিয়ে যান। আমি ভালো সাক্ষী হতে পারি !! +++

লেখক বলেছেন: চইলা আসেন !!আমি মগ বাজার কাজী অফিসের সামনে !! সাক্ষীর অভাবে বিয়ে করতে পারতাছি না !!


হা হা হা

+++ :)

০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:০১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):)

৫৬| ০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ১২:৫৭

িনরব জীবন বলেছেন: েয়ে টা ত কিউত। গল্প ভাল লাগ্ল।

০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:০২

অপু তানভীর বলেছেন: :):):)

৫৭| ০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:০১

সপ্তম ইন্দ্রিয় বলেছেন: :-&
যুগ বদলায় যাইতেসে তারি প্রমান! :-&

০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:০২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

৫৮| ০৭ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:৪৭

বনলতা মুনিয়া বলেছেন: দারুন লাগলো। :P ;) ;) =p~ =p~ :P :P

০৭ ই নভেম্বর, ২০১২ বিকাল ৫:২৮

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):)

৫৯| ০৭ ই নভেম্বর, ২০১২ বিকাল ৫:১১

মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন: আগের লিংকে প্রবলেম হইলে,এইটা দেখেন

০৭ ই নভেম্বর, ২০১২ বিকাল ৫:২৭

অপু তানভীর বলেছেন: হুম দেখলাম ! কেডা এইডা ???

৬০| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ৮:৩২

মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন: আরে আমি চিনি নাকি । আমি ঐখানে হালকা প্রতিবাদ করছিলাম । আমারে থ্যাঙ্কস দেন । :> :>

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ৯:৪৯

অপু তানভীর বলেছেন: :> :> :> :> :-B :-B =p~ =p~

৬১| ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ৯:১৫

রবিউল করিম শীষ বলেছেন: B-) B-) B-))

০৭ ই নভেম্বর, ২০১২ রাত ৯:৫০

অপু তানভীর বলেছেন: :D :D :D :D

৬২| ০৯ ই নভেম্বর, ২০১২ দুপুর ১:০৯

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: এই রুদ্রটা কে? হিমুর মামাতো ভাইয়ের মতো লাগলো?

০৯ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:১৩

অপু তানভীর বলেছেন: লাগলে আর কি বলবো !! ধইরা লন সেই ই !!

৬৩| ১০ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৩৮

জয়আহম বলেছেন: অনেক মাস পর আপনার লেখা পড়লাম, যথেষ্ঠ পরিবর্তন এসেছে লেখায়। আগের একঘেঁয়েমীটা আর দেখলাম না তেমন।

"জিয়া উদ্যানের মেয়েটি !!" চমৎকার হয়েছে।

এটা আর "সম্প্রতি এক ডাক্তারনীর প্রেমে পড়েছি ।" যথেষ্ঠ ভাল লেগেছে।

১০ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:১৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৬৪| ১১ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:৫৭

মানস চক্রবর্তী বলেছেন: জটিল লিখছেন তো! অপু ভাই। দরকার লাগলে কইয়েন পলায়ন পরবর্তী হানিমুন পর্ব চট্টগ্রামেই ব্যবস্থা করে দিব।

১১ ই নভেম্বর, ২০১২ রাত ৯:০৯

অপু তানভীর বলেছেন: অবশ্য কমু !!! :):):)

৬৫| ১৩ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:৩১

অতুল মিত্র বলেছেন: আপনি দেখি ভাই সিরিয়াস বিষয় নিয়া Fun করেন ! :D
আমি যখন কলেজে থাকতে এই ধরনের imagination এর মাঝে থাকতাম তখন বন্ধু বান্ধব হাসাহাসি করত।

আপনার ছোট গল্পটা কি সুন্দর মিলে গেল ...মানুষ বলে, "আরে ভাই জীবনটা তো নাটক না" ...আমি বলি, " আরে ভাই নাটকের গল্পগুলো তো জীবন থেকেই নেয়া"...

Carry on...

১৩ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৬৬| ১৩ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:৩৪

অতুল মিত্র বলেছেন:
ওহ আরেকটা কথা বলতে একদম ভুলে গেছি ! Thursday Night এক দিন আইসেন। বিরিয়ানী খামু।

১৩ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩০

অপু তানভীর বলেছেন: খাবেন নাকি খাওয়াইবেন ?? খাওয়াইলে আসতে পারি !!! ;););)

৬৭| ১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩৬

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: খাইছে!!!

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪৪

অপু তানভীর বলেছেন: কি খাইছে ??

৬৮| ০৮ ই আগস্ট, ২০১৩ রাত ২:৩০

কামরুল আহসান খান বলেছেন: চেয়ারম্যান০০৭ বলেছেন: ভাইরে এমন গল্প পড়লেই প্রেম করতে ইচ্ছে করে :(+++

১৪ ই আগস্ট, ২০১৩ রাত ১:৫৯

অপু তানভীর বলেছেন: আমারও প্রেম করতে মন চায় ! ;) ;)

৬৯| ১৪ ই আগস্ট, ২০১৩ দুপুর ২:৪০

কামরুল আহসান খান বলেছেন: ;) ;) ;) :P :P

১৪ ই আগস্ট, ২০১৩ বিকাল ৩:১৮

অপু তানভীর বলেছেন: ;) ;) ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.