নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আমার বাসর রাতের গল্প

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩৫

-কি ? নার্ভাস লাগছে ?

আমি একটু হাসার চেষ্টা করলাম । আমার হাসি দেখে ভদ্রলোক মনে হয় প্রশ্রয় পেলেন । গলা কাঁপিয়ে হেসে উঠল । এতো জোরে যে আমার কোথায় যেন এক পিচ্চি জোরে কেঁদে উঠল । ভদ্রলোক আমার দিকে বড় রসিক দৃষ্টিতে তাকিয়ে বলল

-আরে এটা কোন ব্যাপারই না ।

এমন ভাবে এটা কোন ব্যাপার না বলল আমার কাছে মনে হল এই ভদ্রলোক দিনে দুতিনটা বিয়ে করে আর দুতিনবার বাসর ঘরে ঢুকে ।

ভদ্রলোক আবার বলল

-শুন । একদম চিন্তা করবা না । আর বউ এর সামনে একদমই নার্ভাস হবা না ।

আমি মনে মনে বললাম বেটা জীবনের প্রথম বিয়ে করছি প্রথমবারের মত বাসর ঘরে ঢুকবো নার্ভাস হব না তো কি করবো ?

আমার পাশে বন্ধু সুমন ছিল । আমার কানে কাছে মুখ নিয়ে এসে বলল

-অপু এই লোক মনে হচ্ছে বাসর রাত এক্সপার্ট । এমন ভাবে কথা বলছে যেন কত গুলো .....

আমি সুমন কে থামিয়ে দিয়ে বললাম

-চুপ থাক ।

ভদ্রলোক আবার বলল

-আমার শ্যালিকাকে তো আমি চিনি । তৃষা যদি বুঝতে পারে যে তুমি নার্ভাস হয়ে গেছ তাহলে কিন্তু সারা জীবনের জন্য তোমাকে বউয়ের সামনে নার্ভাস হয়েই থাকতে হবে ।

আমি আবার একটু হাসলাম । বললাম

-নাহ । নার্ভাস হব কেন ?

সুমন বলল

-চল অনেক রাত হয়ে গেছে । এবার বাসর ঘরের ভিতর যা । ভাবী ওয়েট করছে।

সুমনই আমাকে আমার ঘরের দরজার কাছে নিয়ে গেল । কিন্তু আমি ঠিকই বুঝতে পারছিলাম ঘরের প্রতিটি চোখ আমার দিকে তাকিয়ে আছে ।

কি অস্বস্থিকর !

বিয়ে করার সময়ও ঠিক একই অনুভুতিটা হয়েছিল । যখন তৃষাদের বাড়িতে হাজির হলাম তখন থেকেই বাড়ির প্রতিটা চোখ কেবল আমার দিকেই তাকিয়ে আছে ।

আর যখন স্টেজের উপর বসে ছিলাম নিজেকে কেমন জানি কোরবানীর পশুর মত মনে হচ্ছিল । কেউ এদিকে আসছি । আমার দিকে তাকাচ্ছে । দেখছে আমার সব কিছু ঠিক আছে কি না ।

এইজন্য আমি এভাবে বিয়ে করতে রাজি ছিলাম না ।

বিয়ে করবো আমরা দুজন । কাজী অফিসে যাবো কবুল বলবো সই করবো ব্যাস ।

ঝামেলা শেষ ।

কিন্তু এখানে যাও । ওখানে যাও । একে সালাম কর ওকে সালাম কর ।

কি ঝামেলার কাজ ! আর এখন আবার ঝামেলা বাসর রাত ।

আল্লাহ জানে ভিতরে কি হবে !

সুমন আমার সাথে আমার ঘরের দরজা পর্যন্ত এল । তারপর বলল

-বন্ধু আমার যাত্রা এখানেই শেষ । এবার তোকে একাই যেতে হবে । আর শোন ঠিক ঠাক মত বিড়াল মারবি কিন্তু ।

-বিড়াল মারবো মানে ?

-আরে বেকুব শুনিশ নাই । বিড়াল কিন্তু বাসর রাতেই মারতে হয় তা না হলে সারা জীবন বউ এর সামনে বিড়াল হয়ে থাকতে হয় । ওকে যা বেষ্ট অব লাক ।

আমি জোরে একটা দম নিলাম । দরজা বন্ধ ছিল । ঠিক বন্ধ না ভেড়ানো ছিল । আমি নক করতে যাবো পেছন থেকে সুমন বলল

-কি করছিস ?

-নক করছি ?

-নক করবি ক্যান ?

-আশ্চর্য । একটা মেয়ে ভেতরে আছে । নক না করে কিভাবে ঢুকে পড়ি ?

-ভিতরের মাইয়া তোমার ম্যাডাম লাগে যে বলতে হবে আসতে পারি ? বেটা ঐটা তোর বউ । ভেতরে ঢুক বেটা ।

এবার সুমন আমাকে প্রায় ধাক্কা দিয়েই আমার ঘরের ভিতরে ঢুকিয়ে দিল ।

আমি এতো দিন আমি জানতাম বাসর ঘরে মেয়েরা ঘোমটা দিয়ে থাকে । তারপর বর আসে তার ঘোমটা তুলে । নতুন বউ তবুও লজ্জায় মাথা তুলে না । বর তার হাত দিয়ে নতুন বউয়ের মুখ তুলে ধরবে ।

বাংলা সিনেমা গুলোতে তো এই ই দেখে এসেছি ।

কিন্তু তৃষা তো দেখি ঘোমটা তুলেই বসে আছে । খাটের ঠিক মাঝখানে বসে আছে । অবশ্য মাথায় কাপড় দেওয়া ।

আমার সাথে চোখাচোখি হতেই তৃষা একটু হাসলো । লজ্জা মিশ্রিত হাসি । আমিও হাসলাম । ঐ লজ্জা মিশ্রিত হাসি ।

এই মেয়েটার সাথে এখন আমার বাকীটা জীনব কাটা্যে হবে ।

অদ্ভুদ না ?

কদিন আগেও আমি তৃষাকে ঠিক মত চিনতামও না । আর আজ থেকে তৃষা আমার জীবন সঙ্গি । আমার বিয়ে করা বউ ।

আমার মনে আছে প্রথম তৃষার ছবি যে দিন দেখেছিলাম । চিকন মত একটা মেয়ে । কিন্তু চেহারায় কেমন একটা মোলায়েম আর মিষ্টি ভাবছিল । ভাবছিলাম বিয়ে যখন করতেই হবে তখন একেই নয় কেন ?

আমি বিয়ের জন্য খুব উচ্চ বাচ্চ করি নি । যা করার আমার মা আর ভাবীই করছিল । কদিন চলে যাবার পর একদিন অফিস যাচ্ছি ভাবি বলল

-আজ তৃষা তোমাকে ফোন করবে ?

আমি ততদিনে তৃষার নাম টা আসলে ভুলে গিয়েছিলাম । আমি বললাম

-তৃষা কে ?

ভাবি বলল

-হায় হায় । যে মেয়ের সাথে কয়দিন পরে তোমার বিয়ে হতে যাচ্ছে সে মেয়ের নাম ভুলে গেছ । তোমার বউ যদি জানে ।।

-ও ।

আমার মনে পড়লো । যে মেয়েটার সাথে আমার বিয়ে হতে যাচ্ছে তার নামটা ভুলে যাওয়াটা অন্যায় । মনে মনে বললাম বউ জানলে বলবে বিয়ের আগেই এই অবস্থা । বিয়ের পরেতো ....

আমি ঐদিন একটু অস্থির ছিলাম । সত্যি বলতে কি তৃষার ফোনের জন্য একটু অস্থির ছিলাম । যে মেয়েটার সাথে বিয়ে হতে যাচ্ছে কদিন পরে তার সাথে আজ কথা হতে যাচ্ছে । তাও আবার প্রথম বারের মত ।

তৃষার ফোন আসলো লাঞ্চ লাইমে । কাজ কর্ম রেখে বাইরে যাবো ঠিক তখন ।

আমি ফোন রিসিভ করে বললাম

-হ্যালো ।

ওপাশ থেকে খানিক নিরবতা । তারপর মৃদু কন্ঠে বলে উঠল

-অপু.....বলছেন ?

অপুর মাঝে একটু আবার গ্যাপ ।

-জি বলছি ।

আবার খানিক ক্ষন নিরবতা । তারপর বলল

-আমি তৃষা ?

-তৃষা ? পাখি ?

ওপাশ থেকে যেন একটু হাসির শব্দ শুনতে পেলাম । নিজের ভিতরেই উপলব্ধি করছিলাম যে আমি নিজেও কেমন একটা নার্ভাস হয়ে যাচ্ছি ।

তৃষা বলল

-এখন আপনার লাঞ্চ আওয়ার না ?

-হ্যা । কেন ?

-আমি আপনার সাথে একটু দেখা করতে চাচ্ছিলাম । যদি পসিবল হয় ।

-হ্যা সমস্যা নাই । বলুন কোথায় আসবো ?

কোথাও আসতে হবে না । আমি আপনার অফিসের সামনেই আছি । আপনি একট নিচে নামুন ।

আমি একটু অবাক হলাম । মেয়েটা নিচে দাড়িয়ে ।

সেদিন তৃষার সাথে বেশ খানিকক্ষনই কথা হল । বলতে আমার পছন্দও হল তৃষাকে । মনের ভিতর একটা টেনশন কাজ করছিল তৃষার আবার পছন্দ হবে তো আমাকে ।

সেদিনের তৃষা আর আজকের তৃষার ভিতর একটু পার্থক্য তো আছেই । আমি নিচের দিকে তাকিয়ে আছে । বিয়ের সময় মুখ দেখাদেখি একটা পর্ব আছে যেখানে বর আর কনে কে একিই সাথে আয়নায় দেখতে হয় ।

আজ আয়নায় মুখ দেখার সময় দেখছিলমা তৃষা সবসময় চোখ নিচু করে রেখেছিল । একটি বারের জন্যও আমার দিকে তাকাই নি ।

এখনও অবশ্য আর আমার দিকে তাকিয়ে নাই । অন্যদিকে তাকিয়ে ।

আমি খাটের উপর বসতে বসতে বললাম

-বিয়ে তাহলে হয়েই গেল ?

-কেন আপনার সন্দেহ আছে ?

আমি এতো জলদি উত্তর আশা করি নি । আমি বললাম

-আপনি ?

-আমি তো তাও আপনি বলেছি । তুমি তো তাও বল নি ।

আশ্চর্য ফাজিল মেয়ে তো দেখতেছি । লজ্জা শরম কিছু নাই । বিয়ের রাতে মেয়েদের মুখ থেকে নাকি কথাই বের হয় না আর এই মেয়ের কথার খই ফুটতেছে । আবার অন্য দিকে তাকিয়ে মুচকি মুচকি হাসছে । ঐ ভদ্রলোক ঠিকই বলেছিল । তৃষার সাথে সাবধানে কথা বলতে হবে । আমি ভাবছি তৃষার সাথে কি নিয়ে কথা বলবো ঠিক তখনই তৃষা বলল

-তোমার টুপি কোথায় ?

-টুপি ?

-টোপর ? টোপর কোথায় ?

-বাইরে রয়েছে । আসলে টোপর পড়তে কেমন জানি লাগছিল । মনে হচ্ছিল মাথার উপর কেমন একটা তালগাছ নিয়ে ঘুরছি ।

আমার কথায় তৃষা ফিক করে হেসে দিল । তারপর বলল

-তোমাকে টোপর মাথায় কেমন লাগছিল জানো ?

-কেমন ?

-আগের দিনে বাংলা সিনেমায় কিছু কমেডি ভিলেন থাকতো না, সে রকম ?

-কি রকম ?

-এই যেমন মোল্লা টাইপের লোক । আমার এমন হাসি আসছিল না তোমাকে দেখে ।।

-আচ্ছা । বুঝলাম । আর তোমাকে কেমন লাগছিল বলবো ?

-কেমন ?

-তোমাকে অনেক সুন্দর লাগছিল । এখনও সুন্দর লাগছে ।

তৃষা একটু মুখ ভেঙ্গালো আমাকে । বলল

-সুন্দর না ছাই । এসব হচ্ছে মেয়ে পটানো কথা ।

-আচ্ছা মেয়ে পটানো কথা । আচ্ছা কখন মেয়ে পটানো কথা বলে বলতো ?

-কখন?

আমি বললাম

-মানুষ তখনই মেয়ে পাটানো কথা বলে যখন একটা মেয়ে তার বাগে আসতে চায় না । তুমি তো অলরেডি আমার আয়ত্তে চলে এসেছো?

-আচ্ছা ! তোমার মনে হচ্ছে আমি তোমার আয়ত্তে চলে এসেছি !

আমি হেসে বললাম

-আমার মনে হচ্ছে না । আমি জানি ।

-তুমি কচু জানো । আমাকে আয়ত্তে আনতে তোমার সারা জীবন লেগে যাবে । এই ! কাছে আসবে না বলে দিচ্ছি ।

আমি সত্যি এবার অবাক না হয়ে পারলাম না । আমি নিজের জায়গা থেকে একটুও নড়ি নি আর এই মেয়ে কয় কাছে আসবে না কিন্তু ।

মানে আমাকে মনে করিয়ে দিচ্ছে যে আমার এখন কাছে যাওয়া দরকার । এই মেয়ের মাথায় দারুন বুদ্ধি তো । আমি হেসে ফেললাম

আমাকে হাসতে দেখে তৃষা বলল

-হাসছো কেন ?

-এমনি হাসছি । তোমার বুদ্ধি দেখে হাসছি ।

তৃষার সারা মুখে কেমন একটা দুষ্টামীর ছায়া লেগে আছে । এই মেয়ের কাছ থেকে আসলেই সাবধান থাকতে হবে ।

আমি ঘড়িতে সময় দেখলাম । একটার বেশি বাজে । একটু আগে যে বাড়ির ভিতরে যে হইচই হচ্ছিল তা অনেকটাই শান্ত হয়ে গেছে ।

আমি তৃষা কে বললাম

-ঘুম আসছে তোমার এখন ? সারা দিন অবশ্য অনেক ধকল গেছে ।

তৃষা আবার কেমন দুষ্টামীর চোখে বলল

-এতো ঘুম ? ঘুমাবা ?

আবার হাসি ।

-আরে বাবা আমার ঘুম আসছে না । তোমাকে বললাম । খুব কি ঘুম আসছে ?

-কেন ?

-চল বাইরে থেকে ঘুরে আসি । আমাদের বাড়ির পেছনে একটা কানা পুকুর আছে । ওখানে রাতের বেলা ভুত নামে ।

-মিথ্যা কথা ।

-চল । গেলেই টের পাবা । এখন জোছনা রাত না ? একদম পরিষ্কার দেখা যাবে । নাকি ভয় পাচ্ছ ?

তৃষা আবার আমাকে মুখ বাকিয়ে বলল

-আমি ভয় পাই না । কিন্তু বাসর রাতে কি কেউ ভুত দেখতে যায় ? বাসর রাতে তো ...।

তৃষা কথাটা শেষ করলো না । আমার দিকে তাকিয়ে থেমে গেল । ওর চোখে আবারও সেই দুষ্টামী ।

-বাসর রাতে মানুষ কি করে শুনি ?

-আমি কি করে বলবো ? আমি কি এর আগে বিয়ে করেছি নাকি ?

-তোমার কথা শুনে মনে হচ্ছে আমি কয়েকবার বিয়ে করেছি । তোমার দুলাভাইয়ের কাছে জিজ্ঞেস কর নি । তার কথা শুনে তো মনে হল সে এই সব ব্যাপারে বেশ এক্সপার্ট ।

-বলেছে তোমাকে ।

আমার ঘরের সাথে গ্রিলের বারান্দা । বারান্দা দিয়ে আমি আর তৃষা বের হয়ে এলাম । প্রথম প্রথম তৃষা ভয় পাবে না বললেও গেট দিয়ে যখন বের হলাম তখন মনে হল ও একটু ভয়ই পেল ।

চারিদিকে একদম সুনশান নিরবতা । ঝিঝি ডাকাও বন্ধ হয়ে গেছে ।

তৃষা আমার সাথে সাথে হাটতে লাগলো । আমাকে বলল

-আমি তোমার হাত ধরবো একটু ?

-ভয় লাগছে ?

তৃষা কোন কথা না বলে আমার হাত ধরলো । বিয়ের পর এই প্রথম আমি তৃষার হাত ধরলাম । কি মোলায়েল একটা হাত যেন ।

তার থেকেও বড় এই অনুভুতিটা ।

আমি তৃষার হাতটা আর একটু ভাল করে ধরলাম । ও তো কেবল আমার হাতটা আলতো করে ধরেছিল আমি ধরলাম আরো ভাল করে ।

আগে রাস্তা দিয়ে হাটার সময় প্রায়ই এমন কাপল দেখতাম হাত ধরে হাটতে । আমি অবাক হয়ে তাদের মুখের দিকে তাকাতাম । দুজনের মুখেই আনন্দের একটা আভা দেখতে পেতাম । ঠিক কি কারনে তারা এতো আনন্দিত আমি বুঝতাম না । কিন্তু আজ যেন আমি কিছুটা হলেও তা উপলব্ধি করতে পারছি ।

আমি তৃষাকে নিয়ে পুকুর পারে বসলাম । আগে তো তৃষা কেবল আমার হাত ধরে ছিল । এখন বসার পর আমার আরো কাছে এসে বসলো ।

চারিদিকে জোঁছনার আলোতে একাকার । পুকুরের টলটলা পানি । এক চমৎকার এক দৃশ্য । মনে হচ্ছে যেন কোন স্বপ্ন দেখছি ।

তৃষা বলল

-এটা তো কানা পুকুর মনে হচ্ছে না । এখানে কি সত্যি কি ভুত নামে ?

আমি হেসে বললাম

-আরে বোকা নাকি ? আমি তো ফান করে বলেছি ।

তৃষা যেন একটু চুপ করে গেল । আমার কাছে মনে হল তাই ।

বললাম

-কি হল ?

-কিছু না ।

তৃষার কিছু না শুনে সত্যিই মনে হল কিছু হয়েছে । কি এমন করলাম যে তৃষার মুড অফ হয়ে গেল । আমি বললাম

-কি হল বল ? এমন চমৎকার একটা রাত এভাবে নষ্ট কেন করছো ?বল প্লিজ ।

তৃষা কিছুক্ষন চুপ করে থেকে বলল

-আমি না মিথ্যা একদম নিতে পারি না । বিশেষ করে প্রিয় মানুষ গুলোর কাছে থেকে ।

-আরে বাবা । আমি তো জাষ্ট ফান করেছি ।

-ফান করেও না ।

-আচ্ছা ঠিক আছে । এই দেখো তোমার হাত ধরে কথা দিচ্ছি আজকের পর তোমার কাছে আর কখনও মিথ্যা বলবো না । কখনও না ।

তৃষা কেবল আমার দিকে কিছুক্ষন তাকিয়ে রইলো । যদিও খুব বেশি আলো ছিল কিন্তু আমার কেন জানি মনে হল ওর চোখে পানি চলে এসেছে । আমি বললাম

-আমি তো একটা কথা দিলাম । তাহলে তুমিও একটা কথা দাও ।

-কি ?

-আজকের পর থেকে তোমার চোখে যেন আমি কোনদিন পানি না দেখি । ওকে ? ডিল ?

তৃষা একটু হেসে ফেলল । বলল

-আচ্ছা । ডিল । আর একটা কথা ।

-কি

-যখন ঝগড়া বাধবে তখন তুমি কিছু বলবে না । চুপচাপ শুনে যাবে । তা না হলে কিন্তু তুমুল ঝগড়া বেঁধে যাবে ।

আমি এখনও বিবাহিত জীবন শুরুই করতে পারলাম না এই মেয়ে আগেই ঝগড়ার কথা শুরু করে দিল । আর মেয়ে বলছে যখন ঝগড়া বাধবে, যদি ঝগড়া বাধে এমন কথা বলে নাই । তারমনে এই মেয়ে আমার সাথে ঝগড়া বাধাবেই ।

আমি বললাম

-যখন ঝগড়া বাঁধবে, মানে কি ? তুমি কি আমার সাথে ঝগড়া করবাই ?

আমার কথা শুনে তৃষা যেন আকাশ থেকে পড়লো । বলল

-আশ্চর্য ঝগড়া করবো না ? বিয়ে করলাম তোমার সাথে আর আমি ঝগড়া রাস্তার মানুষের সাথে নাকি ?

-আচ্ছা ।

-জি হ্যা । আজকে বাসর রাত বলে কিছু বলছি না । কালকে থেকে দেখো কথায় কথায় তোমার সাথে ঝগড়া বাধাবো । এটা করলে কেন ? ওটা করলে কেন ? সেইটা করলে না কেন ? এরকম হাজার টা প্রশ্নের জবাব দিতে দিতে তোমার জান শেষ করে ফেলবো । বুঝেছ ?

-আচ্ছা । আমার শ্বশুর মশাই আমার কপালে এমন ঝগড়াটে বউ দিল । তোমার ছোটা বোন কেই বিয়ে করা দেখি ভাল ছিল ।

-কি বললা ? আবার বল ।

- না না । কিছু বলিই নি তো । বললাম যে আমার শ্বশুর মশাই একদম ঠিক মেয়েটাই আমাকে দিয়েছে ।

-হুম । এইটাই মনে রেখ ।

আমি মনে মনে হাসলাম । তৃষার সাথে এতো জলদি এতো সহজ হয়ে যাবো ভাবতে পারি নি । তৃষা আমার সাথে এমন ভাবে কথা বলছে যেন আমার সাথে কত চিন-পরিচয় ওর । কত দিনের ভাব ।

বিয়ের আগে কেবল অল্প কয়দিন আমাদের দেখা হয়েছে । তাও বেশির ভাগ সময়ে তৃষা চুপ করেই থাকতো লজ্জায় । আর এখন ?

মেয়েরা পারেও বটে ।

তৃষা বলল

-আর শোন । তুমি কিন্তু আমার উপর রাগ করে থাকতে পারবে না । মনে থাকবে তো । আমি কেবল তোমার উপরর অভিমান করবো । এবং তোমাকেই সেই রাগ ভাঙ্গাতে হবে কিন্তু ।

-আচ্ছা । আর কিছু ?

-আর যখন আমার রাগ ভাঙ্গাতে আসবা অনেক গুলো চকলেট নিয়ে আসবা । চকলেট দেখলে আমি কিছুতেই রাগ করে থাকতে পারবো না । মনে থাকবে তো?

আমি হাসলাম । আমার ভাবতেই ভাল লাগছে এই মিষ্টি মেয়েটা আমার বউ । এর পর থেকে আমার জীবনের সব কিছুতেই এই মেয়েটার ছোঁয়া থাকবে । সকালের ঘুম থেকে উঠে এই মেয়ে টার মিষ্টি হাসি আমি দেখতে পাবো ।

আমি তৃষার হাতটা আমার ঠোটের কাছে এনে আলতো করে একটু চুমু খেলাম ।

এই জোঁছনার আলোতেও দেখলাম তৃষা একটু যেন লজ্জা পেল । তারপর ও আমার কাধে মাথা রাখল আলতো করে ।

কি অদ্ভুদ সুন্দর একটা সময় । চারিদিকে জোঁছনার আলো । পুকুরের টলটলা আলো সেই জোঁছনা কে যেন আর সুন্দর করে দিয়েছে ।

আমি জোঁছনার জল দেখছি তৃষা আমার কাধে মাথা রেখে আছে । দুজনের চোখেই সামনের অসম্ভব সুন্দর দিনের স্বপ্ন ভাবছে ।

মন্তব্য ১৬৬ টি রেটিং +৫২/-০

মন্তব্য (১৬৬) মন্তব্য লিখুন

১| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৪৮

নীলমেঘ আমি বলেছেন: সুন্দর

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:১৫

অপু তানভীর বলেছেন: :):):):)

২| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৪৯

লোনলিফাইটার বলেছেন: দুধের স্বাদ ঘোলে মিঠাও ;) B-))

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:১৭

অপু তানভীর বলেছেন: ভাই এই দুর্দিনে এসব কি কন ?? :(:(

যাক তবে কথা সত্য কইছেন !! :(:(

৩| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:০৫

যাযাবরমন বলেছেন: চমৎকার!

এখন আর আমার আগের দিন নাই, ২ বছর আগেও কোন বিষয়ে বৌ-ঝগরা করেছিলো, আমি বিরক্ত হয়ে বকা দিয়েছিলাম। তারপর,,, তারপর তার কান্না আরম্ভ হল, কাদে আর বলে "আমি এরকম করবোই, তোমার সাথে না করলে আর কার সাথে করবো?"
সাথে ফাও হিসেবে কিল!!!!

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:১৯

অপু তানভীর বলেছেন: আপনি ভাগ্যবান ভাই !! সত্যি ভাগ্যবান !!

আমি না !!

৪| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:০৮

শায়মা বলেছেন: হা হা

পায়ে ধরে বঁধু যেন তাহারে সাধে!!!!!:P

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:২০

অপু তানভীর বলেছেন: :P :P :P :P

৫| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:০৯

জীবন্মৃত০১ বলেছেন: লোনলিফাইটার বলেছেন: দুধের স্বাদ ঘোলে মিঠাও

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:২১

অপু তানভীর বলেছেন: হুম !! :(:(

৬| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:১৬

বাংলাদেশের বিবেক বলেছেন: :P :P :P :P :P :P

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:২৪

অপু তানভীর বলেছেন: :P :P :P :P

৭| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:০৪

ধূসর সন্ধ্যা বলেছেন: জিও বন্ধু জিও....... :!> ভাই দিলডা হউমাউ করে উঠল। ভাই আমার জীবনে বাসর হবেনা। কিন্তু তোমার টা হওয়াতেই হবে।
আমার খুব ভালো লাগলো। চালিয়া যাও। ;) ;) ;) :-B

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:১৪

অপু তানভীর বলেছেন: কি কউ মিয়া হবে না মানে ??
অবশ্য হবে !!

৮| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:০৭

আমার প্রতিকৃতি বলেছেন: ভাই... আপনে দেখি স্বপ্নেও দেখি ডাল-ভাত খান ;) :D

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:১১

অপু তানভীর বলেছেন: কি আর করবো বলেন ভাই !! আর তো কোন উপায় নাই !

৯| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:১৩

মামহাসান৪৬২ বলেছেন: খুবই ভালো লাগলো আপনার এই লেখা পড়ে।

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:১৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :):):):)

১০| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:১৪

বুঝিনাই বলেছেন: বিয়া করতে মুঞ্চায় :(( :(( :((

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:১৭

অপু তানভীর বলেছেন: আমার ও মুন চায় !! কিন্তু কি করতাম ?? :(:(

১১| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:২৪

আধখানা চাঁদ বলেছেন: কল্পনা সুন্দর। বাস্তব কি এমন সুন্দর হয়? আসে কি এমন কিছু মুহূর্ত? আশা করি,দোয়া করি কল্পনার মত সুন্দর হয় যেন আপনার জীবন। চমৎকার লেখা।

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:৫৬

অপু তানভীর বলেছেন: কখনও কখনও বাস্তব স্বপ্নের চেয়েও সুন্দর হয় । কিন্তু জানি না আমার বাস্তব টা সুন্দর হবে কি না !
পড়ার জন্য ধন্যবাদ !!

১২| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:২৫

মুকুট ২০১২ বলেছেন: ভালো লাগলো।

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:৫৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১৩| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:২৯

স্বপ্নবিলাসী আমি বলেছেন:



ভাই, দোয়া করি আপনার জীবনে যেন এরকম একটা মুহূর্ত অবশ্যই আসে!!!

১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:৫৭

অপু তানভীর বলেছেন: আপনার দোয়া পুরন হবার সম্ভাবনা খুব কম ! তবুও মানুষ আশায় বাচে । ধন্যবাদ !!

১৪| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:৩৬

জাকারিয়া মুবিন বলেছেন: সামনে ১১.১২.১৩. আসিতেছে।

বিয়ার জন‍্য ঐ দিনটাও খারাপ না, কি বলেন। ট্রাই করবেন নাকি?!

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:০০

অপু তানভীর বলেছেন: না রে ভাই ট্রাই করে লাভ নাই !!
কুনো লাভ নাই !!

১৫| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:৩৭

চে সিমান্ত বলেছেন: গোপন কথা সব বলে দিলেন :-B :-B

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:০২

অপু তানভীর বলেছেন: কই আর কইলাম !!
আসল কথা তো এখনো বলিই নাই !!

১৬| ১২ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:৪২

ভবঘুরে_পথিক বলেছেন: বালু লিখসেন অপু বাই.। B-)) B-)) B-)) B-)) B-))

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:০৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১৭| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:০৪

অপ্র্রকাশিত বলেছেন: :P :) :-* :#) :D B-) 8-| ;) :( :(( :!> B:-/ :-P :-P

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:২০

অপু তানভীর বলেছেন: :D :D :D :D

১৮| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:০৮

অদ্বিতীয়া আমি বলেছেন: হুম.... reality এবং utopia

কল্পনাতো সুন্দর ।বাস্তবও সুন্দর হতে পারে , হয়তবা ভাবনার মত নয়, তবে সুন্দর ।

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:২১

অপু তানভীর বলেছেন: তা অবশ্য ঠিক !
কল্পনা সব সময়ই সুন্দর ! আর আমার কল্পনা যেন একটু বেশিই সুন্দর । কিন্তু আমার বাস্তবটা সুন্দর না !!

১৯| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:১৫

ভদ্র পোলা বলেছেন: যেভাবে লিখছেন - আফনের ও তো মনে অয় বেফুক অভিজ্ঞতা !!! ;) ;) ;)

ভালো থাকবেন , ১২-১২-১২ তে হইল না তো কি হইছে - কুনো এক শুভ খনে ঠিক ই হয়ে যাবে :-B :-B :-B

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:২৪

অপু তানভীর বলেছেন: নারে ভাই !!
আমার কুন অভিজ্ঞতাই নাই !!
আফসুস !!

২০| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:২২

নক্ষত্রের নীল বলেছেন: প্রেমে পড়ে যাওয়ার মত লেখা B:-/ :-B B-)

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:২৬

অপু তানভীর বলেছেন: তাই নাকি ?
কই ব্লগের একটা মাইয়াতো আমারে আজ পর্যন্ত একটা প্রেম পত্র লিখলো না !!
আফসুস !!

২১| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:২৮

বুইড়া বলেছেন: বসের কাহিনি গুলা অচাম। আপনের লেখা আমারে পুরানা দিনের সোনালি মুহূর্ত গুলা মনে করাইয়া দেয়। :):):):)

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:৩৮

অপু তানভীর বলেছেন: তাই নাকি ?
ভাল লাগলো শুনে !!

২২| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ২:০৩

মিজভী বাপ্পা বলেছেন: =p~ =p~ =p~ =p~

১৩ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:৫৭

অপু তানভীর বলেছেন: :) :) :)

২৩| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৩:৩৬

শোশমিতা বলেছেন: সুন্দর কল্পনা।
মনের ইচ্ছা পূর্ন হোক :)

১৩ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:৫৮

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ আপু !!

২৪| ১৩ ই ডিসেম্বর, ২০১২ ভোর ৬:৩২

অন্ধকারের রাজপুত্র বলেছেন: ওয়াও !
কি লোমান্টিক ! :!> :!> :#> :#>

১৩ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ২:৩২

অপু তানভীর বলেছেন: :!> :!> :!>

২৫| ১৩ ই ডিসেম্বর, ২০১২ সকাল ১০:৫৯

মিত্র বলেছেন: দুর্দান্ত!!!

১৩ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ২:৩২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

২৬| ১৩ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:৪৪

হাসি .. বলেছেন: আর যখন আমার রাগ ভাঙ্গাতে আসবা অনেক গুলো চকলেট নিয়ে আসবা ! চকলেট দেখলে আমি কিছুতেই রাগ করে থাকতে পারবো না ! মনে থাকবে তো !!
আমি হাসলাম ! আমার ভাবতেই ভাল লাগছে এই মিষ্টি মেয়েটা আমার বউ ! এর পর থেকে আমার জীবনের সব কিছুতেই এই মেয়েটার ছোঁয়া থাকবে ! সকালের ঘুম থেকে উঠে এই মেয়ে টার মিষ্টি হাসি আমি দেখতে পাবো !



শুধু সুন্দর বল্লে হবেনা, অনেক সুন্দর

++ :)

১৩ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:৫৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ আপু !
আপনি তো আসেনই না আমার বাড়ি !!

২৭| ১৩ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:৫৩

s r jony বলেছেন:
আফসুস আর আফসুস
আফসুস আর আফসুস
আফসুস আর আফসুস

১৩ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:৫৬

অপু তানভীর বলেছেন: আর কইয়েন না ভাই !!

আফসুস আর আফসুস
আফসুস আর আফসুস
আফসুস আর আফসুস

২৮| ১৩ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৪:০৯

হাসি .. বলেছেন: ভয় করে আপনার লেখা পড়তে, এত এত কি করে লিখতে পারেন আমি ভেবে পাইনা। অফ লাইনে আপনার বেশ কয়েকটা গল্প পড়েছি, সহজ ভাবে এমন সুন্দর করে হয়ত কেউ লিখতে পারেনা।

গল্প লিখা আমার অনেক ইচ্ছে , কিন্তু পারিনা /:) ভাষা খুঁজে পাইনা, শব্ধ খঁজে পাইনা, ঘটনাকে গড়িয়ে নিতে পারিনা, ভাবনাটা কেবল মনের মধ্যেই ঘুরতে থাকে।


আপনি চালিয়ে যান, অনেক বড় হবেন আপনি এটা আমি নিশ্চিত করেই বলতে পারি।

অনেক শুভকামনা অপুর জন্য :)

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩১

অপু তানভীর বলেছেন: আসলে আমার লেখা আপনাদের মত কিছু পাঠকের জন্যই ! আপনারা যখন গল্পের প্রসংসা করেন কি পরিমান যে ভাল লাগে তা বলে বোঝাতে পারবো না । মনে ভিতর কি এক আনন্দ হয় !
কিন্তু অফ লাইনে কেন পড়েন ! এবার থেকে অন লাইনে পড়বেন !
আপনার শুভ কামনার জন্য ধন্যবাদ !!
অনেক অনেক বেশি ধন্যবাদ !!
ভাল থাকবেন সব সময় !!

২৯| ১৩ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৪:৩১

সিয়ন খান বলেছেন: সুন্দর কল্পনা :) :) :) :) :)

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩২

অপু তানভীর বলেছেন: :):):):):)

৩০| ১৩ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৪:৫৩

মাহী ফ্লোরা বলেছেন: দারুন লিখেছো ভাইয়া! :)

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ আপু !! :):):)

৩১| ১৩ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৫:৪৩

খায়ালামু বলেছেন: প্লাস না দিয়া উপায় নাই :|

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩৩

অপু তানভীর বলেছেন: আপনাকে ধন্যবাদ না দিয়েও উপাই নাই :):)

৩২| ১৩ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৪২

রাইয়ান মনসুর বলেছেন: হুরু... বাসর রাত দেইখা আগ্রহ নিয়া ঢুকছিলাম যে লুল ফেলামু এক২... কিছুই পাইলাম না... |-) |-) |-)

আমার ইচ্ছা হইল আজীবন চিরকুমার থেকে যাওয়া... কিন২ ভাই আপনার গল্প গুলা পড়লেই খালি প্রেম+বিয়া করতে মুঞ্চায়... :D :D :D

পরেরটা আরো তাড়াতাড়ি চাই কিন২...

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩৫

অপু তানভীর বলেছেন: পরের টা মানে কি ?? সবে মাত্র বিয়ে করলাম একটু বউ নিয়ে থাকতে দেন !! দেখি হানিমুনের গল্প দেওয়া যায় নাকি !!
একটা পরামর্শ দেন !
জানি মুনে কই যাওয়া যায় !! :D:D

৩৩| ১৩ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:০০

বরফ গলা পািন বলেছেন: অনেক সুন্দর।++

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩৫

অপু তানভীর বলেছেন: :):):)

৩৪| ১৩ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:০৯

সপ্নাতুর আহসান বলেছেন: েশ সুন্দর কাহিনী, পড়া শুরু করলে অনেক ভেতরে নিয়ে যেতে চায়, ধন্যবাদ চালিয়ে যান

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৩৫| ১৩ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:১৬

জাহিদ নীল আকাশ বলেছেন: আপনাদের রোমান্টিক জীবনের শুভকামনা রইল।

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩৬

অপু তানভীর বলেছেন: অনেক অনেক ধন্যবাদ !!

৩৬| ১৩ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৩২

মনিরা সুলতানা বলেছেন: আমি আপনার লেখার একজন ভক্ত । সুভেচ্ছা আপনার জন্য

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! আবারও আসবেন আমার বাড়ি !!

৩৭| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৮:০০

তানিয়া হাসান খান বলেছেন: আমার ভাবতেই ভাল লাগছে এই মিষ্টি মেয়েটা আমার বউ .।
সুপার!+++++++++++++++++++++++++++++++

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩৭

অপু তানভীর বলেছেন: :):):):)

৩৮| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৮:২৬

সিলেটি জামান বলেছেন: বাসর রাতে বউকে নিয়ে কেউ বাইরে পুকুর ঘাটে যায়, দিলেন তো বাসর রাইতটা মাটি করে :#) :#)

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩৯

অপু তানভীর বলেছেন: কি করুম কন ??? বিয়া তো আর আগে করি নাই ! কি করতে হই জানা ছিল না =p~=p~=p~
এবার যখন আবার বিয়া করুম আপনার লোগে পরামর্শ করে নিমু !!
=p~=p~=p~

৩৯| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৮:৩২

রিমন রনবীর বলেছেন: গল্প লেখকরা নায়করে বাসররাইতে কামের কাম না করাইয়া খালি বাইরে পাঠাইয়া দেয়। এইটা কিছু হইল? :D
পেলাচ লেন।

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩৯

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~
ভাই প্রথম বিয়া তো তাই অনেক কিছু জানি না !!
=p~=p~

৪০| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৪৩

নীল কষ্ট বলেছেন: হাউ মাউ.......(২)

:) :)

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৫৪

অপু তানভীর বলেছেন: :):):)

৪১| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৪৬

অ্যাঙ্গেল বয় বলেছেন: অনেক সুন্দর লিখেছেন

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:৫৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৪২| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:০১

সত্যচারী বলেছেন: ইস, টিয়া পাখির মত যদি লোমান্টিক একখান বউ পাইতাম, বর্তমান বউয়ের আশির্বাদ নিয়া আরেকখান বাসর রাইত করতাম। :P

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:১৩

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~=p~=p~=p~

৪৩| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:১১

শান্তা273 বলেছেন: আপনার কল্পনার সমস্ত প্রত্যাশা গুলো বাস্তবে প্রাপ্তিতে রুপ নিক, সেই শুভ কামনা থাকল।

পোস্টে ভাললাগা রইল অনেক।

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:১৩

অপু তানভীর বলেছেন: অনেক অনেক ধন্যবাদ !!

৪৪| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:২৬

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: পিলাচ্টা দিয়াই দিলাম


এই পোস্ট কামে দিবো সাম্নে ;)

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:৩২

অপু তানভীর বলেছেন: প্লিচাটা নিয়েই নিলাম !!

সামনে দিবো কাম ?? ;););)

৪৫| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:৩৭

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: সাম্নে মানে কিছু দিন পরে

ওই সাম্নে সেই সাম্নে না ;)

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:৪৫

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহা !!
বুঝিলাম !!
বুঝিলাম !!
;););)

৪৬| ১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:১১

জনৈক গণ্ডমূর্খ বলেছেন: চ্রম লজ্জা পাইতাছি!!!! :!> :#> :#>

১৩ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:৪১

অপু তানভীর বলেছেন: লজ্জা পাওয়ার মত তো কিছুই লিখলাম না !!

৪৭| ১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:৫৮

অনন্ত আরেফিন বলেছেন: বিয়া করতে মঞ্চায়!!

১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:১২

অপু তানভীর বলেছেন: আমারও মুঞ্চায় !!

৪৮| ১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:০৪

মারুফ মুকতাদীর বলেছেন: মিছা মিছি বিয়া করছেন,তাই কি ?!
দাওয়াতটা হাছা হাছা দিতে পারতেন :( , খাস দিলে দোয়া কইরা দিতাম, যাতে ১৩১৩১৩ ;) তে বিয়া কইরালাইতে পারেন :p

গল্প সেরাম হইছে। :)

১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:১২

অপু তানভীর বলেছেন: ১৩১৩১৩ আসুক !! বিয়া করি আর না করি আপনেরে দাওয়াত দিমু নিশ্চিত থাকেন !! ;);)

৪৯| ১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:০৪

মরুকণা বলেছেন: অতি চমৎকার!!!লেখাটা পড়ে মনটা খুব ভাল হয়ে গেল। ‍লেখায় প্লাস। আর লেখক আপনার জন্য রইল অনেক শুভকামনা।

১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:১১

অপু তানভীর বলেছেন: ধনাবাদ !!

৫০| ১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:২৪

অন্তহীন বালক বলেছেন: ভাই, দারুন লিখেছেন!
লেখাটা পড়ে আমার খুব বিয়ে করতে মুন চাইছে!

কবে যে বিয়েটা করুম। অন্তহীন বালক ই থেকে গেলুম!! ;) ;) ;)

১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:৪০

অপু তানভীর বলেছেন: ভাইরে বালক আছেন সুখে আছেন !!
একবার বিয়ে করেন তখন টের পাইবেন !! ;);)

৫১| ১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:৩৪

রানা০৯ বলেছেন: সুন্দর,
পিলাচ

১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:৪০

অপু তানভীর বলেছেন: :):):):):)

৫২| ১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ৩:১৬

অপূর্ণ রায়হান বলেছেন: ৩৪ লাম্বার পিলাচ লন্ :)


ঝাতি বাকি রাতের গপ্পো ও জানতে চায় :#> :#> :#> :#> :#>

ভালো থাকবেন :)

১৪ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:১১

অপু তানভীর বলেছেন: ভাই, সব কথা তো আর ঝাতি কে জানানোর উপায় নেই !!
সব কথা বলতে পারবো না বলেই না বাসর রাইতেও বউরে ঘরের বাইরে নিয়ে আইলাম ।
সব কথা কি বলা যায় ??
:!> :!> :#> :#> :#>

৫৩| ১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ৩:১৯

সাব্বির শাহরিয়ার বলেছেন: ছবিও কি আপনার নাকি? মাশাআল্লাহ্‌ :D

১৪ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:১২

অপু তানভীর বলেছেন: নারে ভাই এতো সন্দর ছবি আমার না !!

৫৪| ১৪ ই ডিসেম্বর, ২০১২ সকাল ৯:৩৫

খোলাচোখে বলেছেন: হা হা হা..... চালায় যান

১৪ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:১২

অপু তানভীর বলেছেন: :):):):):)

৫৫| ১৪ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১:০৯

রুপ।ই বলেছেন: অপুর দেখি বুকভরা ভালবাসা ।

১৪ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১:৪৮

অপু তানভীর বলেছেন: ভাই জান আমার সব কিছুতেই বেশি বেশি ভালুবাসা !!

৫৬| ১৪ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১:৩৪

শেখ মিনহাজ হোসেন বলেছেন: আপনি একেবারে আমার কল্পনাটাকে গল্পে নিয়ে এসেছেন! অনেক ধন্যবাদ আপনাকে! আমারো মনে হয় অনেক সময়েই বাসর রাতটা অন্য সব রাতের মতো ঘরের ভিতরে হবে কেন? এটা জীবনের সবচেয়ে বিশেষতম রাত! এই রাতটা থাকবো বাইরে। কোন নদীর/ পুকুরের পাড়ে! যেখানে ঘাট বাধা থাকবে! চারপাশে পানি! সারারাত গল্প করব। মাথার উপর জোছনা থাকবে। জোছনার আলোয় তার সাথে প্রথম একসাথে থাকা! গল্প করা! সারাজীবন স্মরণীয় করার জন্যে। :) :)

জোছনার আলোয় প্রথম ...........! বাকীটা বুইঝা নেন। :P :P ;) ;)

আপনার গল্প প্রায়ই পড়ি। আপনার একটা বড় কৃতিত্ব হলো, আপনি স্বপ্নের জগতে নিয়ে যেতে পারেন।

১৪ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১:৫০

অপু তানভীর বলেছেন: মিনহাজ সাহেব স্বপ্নের জগতেই আমার বসবাস !!
ধন্যবাদ !!

৫৭| ১৪ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১:৪২

দানবিক রাক্ষস বলেছেন: ভাষা হারায় ফেলছি, অতীব সুন্দর।

১৪ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১:৫০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ রাক্ষস ভাই :):)

৫৮| ১৪ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৪:৪৯

অপরাজেয়আমি বলেছেন: বরাবরের মতই ভালবাসা একটু দিয়া যাইতে হইল।

১৪ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৪:৫৩

অপু তানভীর বলেছেন: আপনার ভালুবাসা একটু কেন আরো বেশি বেশি চাই !!
নাইলে গল্পের ভিতরে বালুবাসা কেমনে দিমু !!

ধন্যবাদ !!:):):)

৫৯| ১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:২২

ফার্ুক পারভেজ বলেছেন: এ তো স্বপ্নের বাসর.. . . . . . . শিল্পী আমাদের অপু তানভীর।

অনন্ত শুভেচ্ছা ভালোবাসা তোমাকে । বুনে যাও স্বপ্ন সবার হৃদয়ে. . . . . .

১৪ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:২৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!
অনেক বেশি ধন্যবাদ !!

৬০| ১৫ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:২৭

বেলাল আহমদ খান বলেছেন: কি লিখা যায় বুঝতে পারছিনা। মনে হয়ছিল যে আমি বিয়া করে ফেলছি এবং আমার বাসর রাত চলছে!! কিন্তু ... হায় আফসোস!! কবে যে বিয়ে হবে? আর কবে এমন একটা মিস্টি বউ পাবো??? জবাব চাই অপু ভাইয়া।

১৫ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:০০

অপু তানভীর বলেছেন: ভাই আমি নিজে এমুন বউ পামু কি না সেই বিষয়ে আমি নিজেই জানি না আপনে পাবেন কি না সেই কথা আমি কেমনে কমু কন ? :D :D :D :D

আমি বড় জোর দোয়া করতে পারি যেন এমন বউ পান ! :):)

৬১| ১৫ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:০৯

কান্ডারি অথর্ব বলেছেন: হায় বড়ই আফসোস !!!!!!!!!!!!

১৫ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:৪৬

অপু তানভীর বলেছেন: আফসুস আর আফসুস !! B-) B-) :D :D

৬২| ১৫ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:৫৭

তবু গল্প লিখছি আমি বাঁচবার! বলেছেন: লেখাটা পরে আবেগে চোখে পানি চলে আসলো

যা বড্ড বেমানান আমার সাথে

১৫ ই ডিসেম্বর, ২০১২ রাত ২:১৭

অপু তানভীর বলেছেন: না না না !!
এটা পানি আসার মত লেখা না ! আমার পাঠাক রা আমার গল্প পড়ে চোখ দিয়ে পানি ফেলবে তা আমি হতেই দেব না ! তা হতেই পারে না ।
এখনই চোখ মুছেন !!

৬৩| ১৫ ই ডিসেম্বর, ২০১২ সকাল ১১:০২

স্পাইসিস্পাই001 বলেছেন: বরাবরের মতই দারুন লিখেছেন ........

++++++

ধন্যবাদ.....

১৫ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:৪১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!
:):):)

৬৪| ১৫ ই ডিসেম্বর, ২০১২ সকাল ১১:৩১

ডট কম ০০৯ বলেছেন: খুব সুন্দর লিকছেন ভাইডি

১৫ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:৪২

অপু তানভীর বলেছেন: :):):):):)

৬৫| ১৬ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৫৭

ফারাহ দিবা জামান বলেছেন: একজনের আবেগে চোখে পানি আসলো দেখলাম।

হয়ত কোন সৃতি
মনে পড়তে পারে।
তবে খুব আবেগপ্রবণ প্রেমের গল্প।

ভালো লাগল অপু।
সবসময় আসতে পারি না--
মনে নিও না অপু।
ভাল থেক।

১৬ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:১০

অপু তানভীর বলেছেন: আপনিও ভাল থাকবেন আপু !!
সময় পেলেই আসবেন !! :):):)

৬৬| ১৭ ই ডিসেম্বর, ২০১২ ভোর ৫:১৫

নবীন বালক বলেছেন: উপরের কমেন্ট পরে বুজলাম আপনি এখনও বিবাহ করেন নাই। ভাই এর কল্পনা শক্তি দেখে অবাক হইলাম। সত্যি ই আপনি ভাল লিখেন।

১৭ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৪:৫৩

অপু তানভীর বলেছেন: :):):)
ধন্যবাদ !!

৬৭| ১৭ ই ডিসেম্বর, ২০১২ সকাল ১১:২২

অনীনদিতা বলেছেন: খুব সুন্দর। :D

১৭ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৪:৫৫

অপু তানভীর বলেছেন: :):):):)

৬৮| ১৭ ই ডিসেম্বর, ২০১২ রাত ৯:২৩

মাইকেল কলিয়নি বলেছেন: অনেক ভালো লাগলো

১৭ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:০০

অপু তানভীর বলেছেন: :):):):)

৬৯| ১৯ শে ডিসেম্বর, ২০১২ রাত ১০:১২

বটবৃক্ষ~ বলেছেন: ফার্ুক পারভেজ বলেছেন: এ তো স্বপ্নের বাসর.. . . . .
অনন্ত শুভেচ্ছা ভালোবাসা তোমাকে । বুনে যাও স্বপ্ন সবার হৃদয়ে. . . . . .

ঠিক...!!মানুষ এত্ত সুন্দর করে কেমনে লিখে!!!

২৭ শে ডিসেম্বর, ২০১২ বিকাল ৫:০২

অপু তানভীর বলেছেন: একটু চেষ্টা করলেই হয় !! আপনি নিজেও পারবেন !! ধন্যবাদ !!

৭০| ২৪ শে ডিসেম্বর, ২০১২ দুপুর ১:১৯

বিয়ে পাগলা দুলাভাই বলেছেন: [u]ছাগল প্রজাতির পুরুষের চরম উত্‍কৃষ্ট উদাহরণ এ গল্পের অপু।[/u] একেবারে পারফেক্ট স্ত্রৈণ। "বেড়াল ফুলে বাঘ" বুঝি একেই বলে? ভাইরে বাস্তবের বাসর কিন্তু এর চেয়ে নির্মম। অপুর জীবন্মৃত আত্মার মাগফেরাত কামনা করছি। (লেখকের সমালোচনা সহ্য করার মত মানসিক দৃঢ়তা আছে নিশ্চয়ই)

২৭ শে ডিসেম্বর, ২০১২ বিকাল ৫:০০

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

৭১| ২৪ শে ডিসেম্বর, ২০১২ দুপুর ১:২৯

রুদ্র মানব বলেছেন: সত্যিই দারুণ লাগল গল্পটা

২৭ শে ডিসেম্বর, ২০১২ বিকাল ৫:০০

অপু তানভীর বলেছেন: :):)

৭২| ৩০ শে ডিসেম্বর, ২০১২ ভোর ৪:৩১

একজন আরমান বলেছেন:
এতো ব্যাস্ততার মাঝেও আজকে সারাটা দিন মনটা খুব খারাপ ছিল। এখন গল্পটা পড়ে মনটা আরও খারাপ হয়ে গেলো। :(

৩০ শে ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:১২

অপু তানভীর বলেছেন: সেকি ?? মন কেন খারাপ ??
আর গল্প পড়েই বা মন কেন খারাপ হবে ??

৭৩| ৩০ শে ডিসেম্বর, ২০১২ দুপুর ১:৫০

একজন আরমান বলেছেন:
কারণ গল্পের সাথেই বাস্তবতার অনেক মিল খুঁজে পাওয়া যায় অনেক সময় !
হয়তো না পাওয়ার কোন অতৃপ্তি !

৩০ শে ডিসেম্বর, ২০১২ দুপুর ২:১৫

অপু তানভীর বলেছেন: হুম !! হয়তো না পাওয়ার কোন অতৃপ্তি ! :(:(

৭৪| ৩০ শে ডিসেম্বর, ২০১২ বিকাল ৪:৪২

মেম সাহেব বলেছেন: Vaia bia Korte mun chay ......... Abba ammayto bia day na ......... opure aine dao bibaho koribo......... Lujja paici :(

৩০ শে ডিসেম্বর, ২০১২ রাত ৮:৫৬

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~
লজ্জা পাওয়ার কিছু নাই !!

৭৫| ৩০ শে ডিসেম্বর, ২০১২ বিকাল ৪:৫৪

ছোট্ট রাজপুত্র বলেছেন: দারুন!!!!

৩০ শে ডিসেম্বর, ২০১২ রাত ৮:৫৭

অপু তানভীর বলেছেন: :):):):)

৭৬| ১৪ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৬

জাহিদ ২০১০ বলেছেন: আমি জোঁছনার জল দেখছি টিয়া আমার কাধে মাথা রেখে আছে । দুজনের চোখেই সামনের অসম্ভব সুন্দর দিনের স্বপ্ন ভাবছে !

হের পর কি হইল????????????

যান কিছুই দেখুম না এইযে B-)) B-)) কালা চশমা পড়লাম

১৪ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩২

অপু তানভীর বলেছেন: B-)) B-)) B-))
মানুষের বিশ্বাস কি ?? :P :P :P

৭৭| ১০ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:১২

অন্য মনা সাইফুল বলেছেন: অসাধারণ লিখেছেন। প্লাচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ্চচ

১০ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১২:০০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৭৮| ১২ ই জুন, ২০১৩ বিকাল ৫:১৮

বাধা মানিনা বলেছেন: কি যেন বাদ রয়ে গেল রে......সাসপেন্স.....থ্রিল....রোমান্স.....এ্যকশন...সে......

১২ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

অপু তানভীর বলেছেন: ;););)

৭৯| ২৬ শে জুলাই, ২০১৩ সকাল ৯:৪৭

ইকরাম বাপ্পী বলেছেন: ৫০ + দিলাম। বলেন আপনে কী দিবেন আমারে? দাবি থাকবো আজীবন ।

২৬ শে জুলাই, ২০১৩ দুপুর ১:৩৯

অপু তানভীর বলেছেন: কি চান বলেন ?
আজীবন দাবী জানানো লাগবে না । এখনই বলে ফেলেন !

৮০| ২৩ শে নভেম্বর, ২০১৩ ভোর ৪:২৬

শোয়াইব আহামাদ বলেছেন: আমার অল্প দিনের ব্লগ জীবনে পড়া সবচেয়ে রোমান্টিক পোস্ট।

২৫ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৪৩

অপু তানভীর বলেছেন: অনেক অনেক ধন্যবাদ!!

৮১| ০৮ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৮:২৪

লিযেন বলেছেন: লেখাটা পড়ে মনে হলো আমি নিজেই বাসর ঘরে আছি ।চম্ৎকার আপনার কল্পনা শক্তি ।

০৮ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৯:২৮

অপু তানভীর বলেছেন: আমার এই একটা জিনিস ছাড়া আর কিছু নাই !
কল্পনা করতে পারি বলেই হয়তো আজও বেঁচে আছি !!

ধন্যবাদ । ভাল থাকবেন !!

৮২| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৯:৩২

সিপন জিকো বলেছেন: অনেক ভাল লাগল

১০ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৯:৪১

অপু তানভীর বলেছেন: :) :) :) ধন্যবাদ

৮৩| ১৮ ই এপ্রিল, ২০১৪ সকাল ১১:২৪

কাকাবাবু। বলেছেন: ভাই আপনার গল্পটা পইড়া এত্ত ভাল লাগছে.............. এত্ত ভাল লাগছে .................... যে কি বলব কত্ত ভাল লাগছে :!> :#> :#) :) :D B-)) B-)) B-))

০৫ ই মে, ২০১৪ রাত ২:২৩

অপু তানভীর বলেছেন: বলেছেন কেমন লাগছে :):):)

অনেক ধন্যবাদ :)

৮৪| ০৫ ই মে, ২০১৪ রাত ৩:২৪

স্বপ্ন দুঃস্বপ্ন বলেছেন: কবে হবে আমার বিয়ে রে . .? কবে এমন একটা বউ পাব রে . . .আমিতো কল্পনার জগতে হারিয়ে গিয়েছিলাম . . .

২৪ শে জুলাই, ২০১৪ রাত ২:৪৫

অপু তানভীর বলেছেন: হারিয়ে গিয়েছিলেন ?
এখন বাস্তবে ফিরে আসুন !

আর লাইনে দাড়ান ! আমে আমার বাসর রাত হোক তারপর আপনার টা ! ;)

৮৫| ০৩ রা জুলাই, ২০১৬ বিকাল ৫:১১

চাঁদেরকণা বলেছেন: দারুণ!!
এমন একটা টুনটুনির অপেক্ষায়.....।

১২ ই নভেম্বর, ২০১৬ দুপুর ১:২০

অপু তানভীর বলেছেন: আসবে না :D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.