নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

শুভ জন্মদিন বটবৃক্ষ !! তোমার জন্য ছোট্ট এই লেখাটি!

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:০৪

-কবিতা শুনবে বাবু ?

-তোমার লেখা ?

-হুম ।

হৈম আমার গায়ের সাথে হেলান দিয়ে বসে ছিল । আমার ডান হাতটা দুহাত দিয়ে ধরে ছিল । বাচ্চা মেয়েদের মত আদুরে গলায় বলল

-তোমার লেখা হলে শুনবো । অন্য করোটা শুনবো না ।

আমার হৈমর এই বাচ্চাদের মত আদুরে কন্ঠটা শুনতে খুব মজা লাগে ।

আমি কবিতা বলতে শুরু করলাম



তুমি আমি পুরো মন রাজ্য সেই রাজ্যের রানী ।

একটু আগে ঝালমুড়ি খেয়েছি এখন খাওয়া দরকার পানি !



-কি ?

হৈম আমার গায়ের সাথে হেলান দিয়ে বসে ছিল । সোজা হয়ে বসলো । ওর মুখ দেখে মনে হল আমার উপর রাগ করেছে । রাগ মুখেই বলল

-তোমার সাথে কথা নাই । তুমি পচা !

-আরে শুনো না ।

-না শুনবো না । তুমি আমার সাথে কথা বলবা না । আমি তোমার সাথে থাকবো না ।

এই বলে হৈম উঠে চলে যেতে চাইলো !

-আরে আরে যাও কই ! শুনবা তো !



তোমার জন্য সাত সমুদ্দুর আর তের নদী এই করেছি পার !

কখনও চলেছি পালে আর কখনও টেনেছি দাড় !

ছুটে এসেছি ঘোড়ায় চড়ে, হেটেছি খালি পায়ে !

.....



-এই চুপ !

-আরে চুপ কেন ?

-তুমি আবার উল্ট পাল্ট কিছু বলবা !

-না বাবু ! এসব কি বল ?শুনো না ।





ছুটে এসেছি ঘোড়ায় চড়ে হেটেছি খালি পায়ে

কখনও চলেছি শুক্ন ডাঙ্গায় কখনও উঠেছি নায়ে !

তোমার জন্য এই এসেছি, এনেছি আমার মন

হৃদয়ের রানী ধরা দাও তুমি ভালবাসা কর গ্রহন ।





হৈম মুখ ভেঙ্গিয়ে বলল

-ইস ! আমার বয়েই গেছে গ্রহন করতে ! যাও যাও ! এই টুকুতে চিড়ে ভিজবে না ।

-চিড়ে ভেজাতে হলে আয় কি কি করতে হবে ?

-আরো অনেক অনেক কিছু !





তুমি চাইলেই আকাশের চাঁদ আনবো আজকে পেড়ে !

তোমার জন্য লক্ষ টাকার চাকরী দিবো ছেড়ে ।

তুমি যদি বল ঢাকা শহরটা করবো মরুউদ্যান ।

তুমি চাইলেই আরিফিন রুমী গাইবে না আর গান !





-হয়েছে ! তোমার পচা কবিতা আমি শুনবো না ।

কপট রাগ দেখানোর চেষ্টা । আমি যদিও জানি আজকে ও কিছুতেই রাগ করতে পারবে না । মন খারাপ করতে পারবে না ।





একটু একটু করে স্বপ্ন দেখেছি ! একটু একটু করে স্বপ্নটাকে সাজিয়েছি !

শুধু এমন দিনে !

তোমার মুখে একটুকরো হাসি ফোটাবো বলে !

বল তুমি কিভাবে মন খারাপের সাথে সন্ধি করবে ?





সকাল বেলা যখন হৈমকে ফোন দিয়েছি তখন ওর কন্ঠস্বর কেমন ঠান্ডা হয়ে ছিল । ঘুম কাতর কন্ঠে যখন হ্যালো বলল বুঝতে মোটেই কষ্ট হল না ওর মন খারাপ । কেবল খারাপ না । অনেক খারাপ ।

আর কেনই বা হবে না ?

কোন মেয়ের জন্মদিনে যদি তার প্রিয় মানুষটি উইস করতে ভুলে যায় তাহলে তো মন খারাপ হওয়ার কথা ! আমি জেগে জেগে দেখেছি সবাই ওর ফেসবুক ওয়ালে কিভাবে শুভেচ্ছা জানাচ্ছিল । কেবল মাত্র আমি জানাই নি ।

কেন ?

কারন তো অবশ্যই আছে !

হৈম হ্যালো বলেই চুপ করে রইলো । আমি বললাম

-হ্যালো বাবু !

হৈম আরো শীতল কন্ঠে বলল

-বল !

-ঘুমাচ্ছিলা ?

-না ঘুমাবো কেন ? আইফেল টাওয়ার উপর বসে আছি !

-হেহেহে । মন খারাপ ?

কোন উত্তর নাই ।





মুখটি কেন গোমড়া, তোমার মুখটি কেন ভার ?

কার কারনে এমন হল ? এই দোষটি কার ?

মন খারাপের ইস্যুতে তাই হরতাল দিবো আজ ।

বন্ধ সকল কারখানা বন্ধ সরকারি কাজ ।





আমি আরো কিছু বলতে যাচ্ছিলাম হৈম আমাকে থামিয়ে দিয়ে বলল

-কি বলবা বল ? আমার খুব ঘুম আসছে ।

-হুম । সারা রাত জেগে থাকলে তো এখন ঘুম আসবেই । যাক একটু জানলার কাছে আসো । দেখো বাইরের সকালটা কি চমত্‍কার ?

-আমি এখন বিছানা থেকে উঠতে পারবো না ।

-আহা ! উঠো না ! প্লিজ । আমিও জানলা দিয়ে সকাল দেখছি । দেখো প্লিজ ।



বুঝলাম অনিচ্ছা সত্তেও হৈম বিছানা থেকে উঠছে । আমি অপেক্ষা করতে লাগলাম । একটু পরে মোবাইলে হৈম একটু শব্দ করে উঠল । মানুষ হঠাত্‍ করেই কিছু দেখে বিশ্মিত হলে যেমন শব্দ মুখ থেকে আপনা আপনি বের হয়ে যায় ঠিক তেমন শব্দ ।





এই মেয়ে কি ভেবেছে ?

ভুলে গেছি আমি সব ।

ভুলে গেছি বলে ভুল বুঝে তুমি দিয়ে ছিলে আড়ি !

কি মনে হয় ? এই দিনটির কথা আমি কি ভুলতে পারি ?



হৈমর ঘরটা দুই তলায় । ঘরটার পাসের একটা ছোট সজনে গাছ আছে । কিন্তু হৈম ঐটাকে বলে কড়ুই গাছ । যাক সেই কড়ুই গাছের ডাল চলে গেছে একেবারে ওর জানালার কাছে । ঐ ডালেই একটা ঝুড়ি ঝুলছে । তার ভিতর থেকে একটু ছোট্ট ম্যাও বার বার উকি দিচ্ছি । বাইরে বের হতে চাচ্ছে কিন্তু আবার একটু ভয়ও পাচ্ছে ।

আমি এখান থেকেই হৈর মুখটা দেখতে পাচ্ছি । চোখ জুরে আনন্দময় বিশ্ময় । আমার দিকে তাকিয়ে মৃদু কন্ঠে বলল

-থ্যাঙ্কিউ ।

শুভ জন্মদিন বাবু ! তোমার টিংকুর গার্লফ্রেন্ড দিয়ে গেলাম । উপহার পছন্দ হইছে ?

-খুউব ।

-আচ্ছা শুনো । এখন আমি কেটে পড়ি । তোমার আম্মা যে কোন সময় চলে আসবে ।

-দাড়াও প্লিজ !

আরে না না । দেখে ফেললে উপায় আছে ! শুনো ঠিক তিনটার সময় বাইরে বের হবা ! তোমাকে এক জায়গায় নিযে যাবো । ঠিক আছে ?

-আচ্ছা ।

-আর এখন একটা ঘুম দাও । সারা রাত ঘুমাও নি । তোমার ঘুমের দরকার আছে ।





তোমার কি মনে আছে সেই লাইনটার কথা !

আঙ্গুল আর কিবোর্ডের চাপে লেখা !

পিসি মনিটরে কালো গোটা গোটা অক্ষরে,

তোমার কারনে বুকের পা পাশটা কাঁপতে শুরু করেছিল আবার !

জানো কি মেয়ে এখন কাঁপে সেটা !

কখনও মৃদু অথবা প্রবল ভাবে ।

যখন তুমি কাছে আসো,

হৃদয়ের খুব কাছে !

এপাশ ওপাশ প্রবল বেগে কেঁপে ওঠে ।

অথবা যখন দুরে যেতে চাও আমায় ফেলে !

তখন কাঁপে খুব জোরে !

মেয়ে শুনতে কি পাও সেই কাঁপন ?

মেয়ে একটু দেখ স্পর্শ করে বুকের বাঁ পাশ টাতে !

এখনও !





হৈম আমার হাতে রেখে হাটছে ! আর চোখ বন্ধ করে কবিতা শুনছে ।

-এই চুপ করলে কেন ?

-কবিতা শেষ !

-শেষ ? না হবে না । আরেক টা শোনাও !

-জীবন বাবুর কবিতা শুনবে ?

-না । আমি জীবন বাবুর কবিতা শুনবো না । আমি আমার বাবুর কবিতা শুনবো ! বল বল । জলদি বল ।

-আহা বলছি । দেখো একটু সামনে তাকিয়ে !

হৈম সামনের ইটের রাস্তাটার দিকে তাকালো । কিছু অবশ্য বুঝতে পারলো না । বোঝার কথাও না অবশ্য !

-জানো । খুব ছোট বেলা থেকে আমার একটা দারুন স্বন্ন আছে । এই যে ইটে বাঁধানো রাস্তা । দুপাশে গাছের সারি । আমি তোমার পাশে হাটছি প্রিয় মানুষটির হাত ধরে । সারা জীবন এমন দিনের জন্য । জানো কতবার কল্পনায় হেটেছি এমন রাস্তায় ! চল সামনে । দেখি সামনে কি আছে ।



আমি হাটতে থাকি হৈমের হাতটা ধরে ।

-এই ঐ দিকে কেমন গ্রাম মত দেখা যাচ্ছে ।

-আরে তাই তো ! চল অনেকক্ষন ধরে হাটছি । ঐ দোকানটার একটু বসি ।

ইট বিছানো গ্রামের রাস্তা দিয়ে আমরা সামনের দোকানটার দিকে হাটতে লাগলাম ।



ইট বাঁধানো হেড়িং আর গাছের ঘেরা এই পথে,

হাটছি দুজন তুমি আর আমি হাত রেখেছি হাতে ।



-কি খাবা বল ?

দোকানটার অবস্থা অবশ্য খুব বেশি ভাল মনে হল না । মাটির একটা ঘর । সামনের দিকটা খোলা । ভিতরে অল্প কিছু জিনিস পত্র । দোকানের সামনে একটা বাঁশের মাচা রয়েছে । হৈম ঐ মাচার উপর গিয়ে বসেছে । দোকানের আশেপাশে কয়েকটা পোলাপাইন খেলা করছিল । এখন আমাদের দিকে তাকিয়ে আছে । আমার দিকে তাকিয়ে বলল

-এখানে আর কি থাকবে ? দেখো তো প্যাকেট জাতীয় কিছু পাও নাকি ?

-আরে এমন বলা ঠিক না । এসব দোকানে মাঝে মাঝে ভাল ভাল জিনিস পাওয়া যায় ?

-তাই ?

-হুম ।



দোকানের ভিতর একজন মহিলা বসে ছিল ।

-চাচী ভাল আছেন । কিছু পাওয়া যাবে ?

-হ ! কি লাগবো ?

আমি হৈমর দিকে তাকিয়ে বললাম

-দেখলে তো ? কি খাবা বল ?

হৈম কিছুক্ষন ভেবে বলল

-তুমি তো জন্মদিনে গিফট সেই সকাল বেলা দিয়েছ । কিন্তু কেক তো খাওয়াও নি । কেক খাব ।

-গিফটও আমি দেব আবার কেকও আমি খাওয়াবো । যাও । তুমিও মনে রাখবে ।

আমি চাচীর দিকে তাকিয়ে বললাম

-চাচী কেক পাওয়া যাবে ?



চাচী একটু ফিক করে হেসে দিয়ে বলল

-হ যাইবো । বাড্ডে কেখ পাউয়া যাইবো !

এই বলে চাচী একটা কেকের প্যাকেট আমার দিকে বাড়িয়ে দিল ।

আমি যখন কেকের প্যাকেট নিয়ে হৈমর দিকে ফিরলাম ও খানিকটা অবাক চোখে আমার দিকে তাকিয়ে রইল । তারপর বলল

-আমার সাথে ফাজলামী কর না ? এই জায়গায় তোমার বার্থডে কেক থাকবে ?

-আরে থাকতে পারে না ।

-হুম খুব পারে । আমার তো মনে হচ্ছে কেকের উপর আমার নামও লেখা আছে ।

হৈময চেহারাটা আনন্দে ঝলমল করছে । ওর আনন্দ মাখা মুখটা দেখে আমার নিজেরই খুব আনন্দ হচ্ছে ।

হঠাত্‍ করেই হৈম আমার দিকে একভাবে তাকিয়ে রইলো । ওর চোখে পানি জমতে শুরু করেছে ।

-এই খবরদার । চোখে পানি যেন না আছে । চোখে কাজল দিয়েছ । চোখ দিয় পানি বেরুলে কিন্তু পেত্নীর মত লাগবে । বাচ্চারা পাবে !

হৈম হেসে ফেলল ।

-একটা মাইর খাবা !



একসাথে কেক কাটলাম । কোথা থেকে অনেক গুলো ছেলেপিলে এসে হাজির ।

কেক খাওয়ার পর সেই গাছে ঘেরা রাস্তাটায় আবার ফিরে এলাম । দুজন মিলে সুর্য অস্ত যাওয়া দেখলাম পাশাপাশি বসে । সারাটা সময় ও আমার হাত ধরে ছিল । একটু সময়ের জন্যেও আমার হাত ছেড়ে দেয় নি ।





হাতটা ধরে আছি, তুমিও হাতটা ধরে রেখো ।

শত ঝঞ্ঝাট ঝড় আসুক তবু একটু হাসি একো ।

সবাই যদি ছেড়ে চলে যায় আমি পাশে থেকো ।

আমি ছিলাম, আছি, থাকবো যেন কভু যাবো ছেড়ে যাবো নাকো !





ওকে বাসায় পৌছে দিতে দিতে রাত হয়ে গেল । বাসায় যখন পৌছালাম একটা মেসেজ এসে হাজির । সেখানে কেবল একটা লাইন লেখা

"এমন একটা দিনের জন্য আমার কত অপেক্ষা ছিল । আই লাভ ইউ ।"

মন্তব্য ৭০ টি রেটিং +৩/-০

মন্তব্য (৭০) মন্তব্য লিখুন

১| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:২৩

এম ই জাভেদ বলেছেন: আমি ফার্স্ট আজ।

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৩৩

অপু তানভীর বলেছেন: আপনেরে থেঙ্কু !!!! :):)

২| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:২৬

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: হ্যাপি বাথ ডে টু সুইট বটবৃক্ষ :) অনেক অনেক ভালো থেকো তুমি । তোমার টিংকু ভালো থাকুক :)

মেনি মেনি হ্যাপি রিটার্ন্স অফ দ্যা ডে :)

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৩৪

অপু তানভীর বলেছেন: আপনেরে থেঙ্কু!!!!
ওর পক্ষ থেকে আমি বলে দিলাম!! :):)

৩| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:২৬

এম ই জাভেদ বলেছেন: ুমি চাইলে ফিদা হোসেনকে দিয়ে আঁকাব তোমার ছবি
তোমাকে নিয়ে লিখবে কবিতা সামুর ব্লগার অভি।

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৩৭

অপু তানভীর বলেছেন: না না মোটেই না!!! ওকে অভি কেন কবিতা লিখবে? ওকে নিয়ে কেবল আমি কবিতা লিখবো!!! আর কেউ না!! বুঝছেন!!

৪| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:২৬

তওসীফ সাদাত বলেছেন: :)

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৩৮

অপু তানভীর বলেছেন: :):):)

৫| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৩৯

শায়মা বলেছেন: -না । আমি জীবন বাবুর কবিতা শুনবো না । আমি আমার বাবুর কবিতা শুনবো ! বল বল । জলদি বল ।



হায় হায় এমন আল্লাদীকে নিয়ে আমার অপুভাইয়ার কপালে কি আছে কে জানে!!!!:P


আর ভাইয়া গল্পে তোমার প্রিয় কেক দেখেই ভেবেছিলাম আজও বুঝি ফ্রুট কেক খাওয়াবে । যাক শেষ পর্যন্ত বার্থডে কেক খাওয়ালে।


বটবৃক্ষ লক্ষীআপুনিমনিকে অনেক অনেক ভালোবাসা আর শুভকামনা।:)

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৪৮

অপু তানভীর বলেছেন: হাহাহা!! আজকে আপু বার্থডে কেকই খাও!!! আর আমার কপালে যে কি আছে সেটা কে জানে!

অনেক অনেক ধন্যবাদ আপু!! :):)

৬| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৪২

কান্ডারি অথর্ব বলেছেন:



ঈদে শুভ জন্মদিন আপনার মাধ্যমে বটবৃক্ষ র প্রতি

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫১

অপু তানভীর বলেছেন: অনেক অনেক ধন্যবাদ কান্ডারী ভাই!! তাকে শুভেচ্ছা পৌছে দিবো!
আর আপনাকে ঈদ মোবারক!! :):)

৭| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৪৫

ইষ্টিকুটুম বলেছেন: গল্পটা খুবই সুন্দর, সাথে ঐ কবিতাগুলোও।

হৈমকে শুভেচ্ছা জন্মদিনের। অনেক ভালো থাকা হোক ঐ ভালোবাসার জুটির।

ভক্ত হয়ে গেলাম, ভাইয়া আপনার লেখার।

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৪

অপু তানভীর বলেছেন: অনেক অনেক ধন্যবাদ আপু!!!! কবিতা লিখেছি, কেমন হয়েছে কে জানে! ভাল লেগেছে জেনে ভাল লাগলো অনেক!!

দোয়া করবেন!! :):)

৮| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৪৯

শায়মা বলেছেন: একদম ভয় পেয়োনা ভাইয়া আমি আল্লাদী কন্ট্রোলের যাদু মন্ত্র পড়ে ফু দিয়ে দেবো তোমাকে।:)

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৬

অপু তানভীর বলেছেন: না না আপু আমি এইটা কন্ট্রোল করতে চাই না!!! আমার এমন টাই পছন্দ!!! অনেক বেশি পছন্দ!!!

৯| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫০

শায়মা বলেছেন: ইষ্টিকুটুম বলেছেন: গল্পটা খুবই সুন্দর, সাথে ঐ কবিতাগুলোও।

হৈমকে শুভেচ্ছা জন্মদিনের। অনেক ভালো থাকা হোক ঐ ভালোবাসার জুটির।

ভক্ত হয়ে গেলাম, ভাইয়া আপনার লেখার।



ভাইয়া ইনিও কিন্তু পরম গুনবতী একজন রমনী যার ছবি আঁকা দেখলে একদম মুগ্ধ হয়ে যাবেই তুমি আমার মত। :)

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৮

অপু তানভীর বলেছেন: মাত্র কদিন আগেই ওনার ব্লগের সাথে পরিচয় হয়েছ!!! ঢাকায় আগে আসি আরো ভাল করে জানবো!! :):)

১০| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫২

এক্সপেরিয়া বলেছেন: শুভ জন্মদিন...., পৌছিয়ে দিয়েন....

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৯

অপু তানভীর বলেছেন: অনেক অনেক ধন্যবাদ!!
অবশ্যই পৌঁছে দিবো!!!
:):)

১১| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১:০০

শায়মা বলেছেন: হায় হায় ভাইয়া!!!!!!!!!!!!!


এই বটবৃক্ষ ভেবে অন্য বটবৃক্ষকে উইশ করেছি কিছু না দেখে না বুঝেই।


ধ্যাৎ সব দোষ ইষ্টিকুটুম পাখির, ওর পিছে গিয়ে গিয়েই তো চোখ বুজে কমেন্ট দিয়ে এই অবস্থা হলো!!:(

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৩৫

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহা!!!

কোন ব্যাপার না আপু! সেই বৃক্ষেরও তো জন্মদিন আছে! তুমি না হয় একটু আগে ভাগেই জানায়া দিলা!!

১২| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১:২৬

স্বপ্নবাজ অভি বলেছেন: দুই জনের জন্য অনেক অনেক শুভকামনা!

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৩৭

অপু তানভীর বলেছেন: অনেক অনেক ধন্যবাদ অভি! :):):)

১৩| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১:৩৪

সেলিম আনোয়ার বলেছেন: শুভ কামনা অপ তানভীর ভাই। এটা কি টিংকুর আম্মু বটবৃক্ষ নয়? #:-S

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৩৭

অপু তানভীর বলেছেন: হুম এটাই সেই জন!!!

১৪| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১:৪৪

সেলিম আনোয়ার বলেছেন: সরি নাম ভুল হয়েছে অপু তানভীর হবে। :)

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৩৮

অপু তানভীর বলেছেন: ওকে! কোন সমস্যা নাই!

১৫| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ২:২২

শান্তির দেবদূত বলেছেন: প্রিয় রোমান্টিক লেখক আবার পুরানো ফর্মে :) বেশ ভাল লাগল লেখাটা, কবিতাটাও বেশ মানিয়ে লিখেছেন। আপনাদের দুজনকেই অনেক অনেক শুভেচ্ছা।

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৪১

অপু তানভীর বলেছেন: অনেক ধন্যবাদ দেবদূত ভাই !
কবিতা গুলো কি আসলেই ভাল হয়েছে???

অনেক ধন্যবাদ আবারও!! ভাল থাকবেন!

১৬| ১৭ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:২৭

আহমেদ জী এস বলেছেন: অপু তানভীর,

সকালের শুভেচ্ছা একজন চারণ কবিকে ।

খুব গভীর ভালোবাসা থাকলেই বোধহয় এমোন করে কেঁপে ওঠা বুক থেকে শব্দেরা বের হয় এলোমেলো ডানা মেলে ........

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৪৩

অপু তানভীর বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ এমন চমৎকার একটি মন্তব্য করার জন্য!!
ভাল থাকবেন সব সময়!!

১৭| ১৭ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:৩৪

রহস্যময়ী কন্যা বলেছেন: বটাপিকে জন্মদিনের শুভেচ্ছা :)

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৪৫

অপু তানভীর বলেছেন: শুভেচ্ছা তাকে পৌছে দেওয়া হল!

অনেক ধন্যবাদ!! :)

১৮| ১৭ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:৫২

জুন বলেছেন: শুভ জন্মদিন বটবৃক্ষ :)

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৪৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ জুন আপু!
সুন্দর ছবিটার জন্য!! ছবিটা এখনই ওকে পাঠিয়ে দিচ্ছি!! :)

১৯| ১৭ ই অক্টোবর, ২০১৩ সকাল ১০:২৬

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: শুভ জন্মদিন। /:)

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৪৮

অপু তানভীর বলেছেন: জন্মদিনের শুভেচ্ছা তাকে পৌছে দেওয়া হল! :)

২০| ১৭ ই অক্টোবর, ২০১৩ সকাল ১০:৩৮

সপ্নাতুর আহসান বলেছেন: গল্প + কবিতাগুলো বেশ ভাল লেগেছে। শুভকামনা।

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৫০

অপু তানভীর বলেছেন: অনেক ধন্যবাদ!! ভাল থাকবেন সব সময়! :)

২১| ১৭ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:০৭

বশর সিদ্দিকী বলেছেন: যার বার্থডে কমেন্টেস এ সে কই

শুভ জন্ম দিন বটবৃক্ষ কে।

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৫২

অপু তানভীর বলেছেন: সে এখানে কমান্ট করবে না!

তাকে জন্মদিনের শুভেচ্ছা পৌছে দেওয়া হল!!

২২| ১৭ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:২১

কয়েস সামী বলেছেন: কবিতাটা বেশ! গল।পটাও!

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৫৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ!! অনেক ধন্যবাদ!!
:)

২৩| ১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৫৭

টুম্পা মনি বলেছেন: শুভ জন্মদিন ডিয়ার বটবৃক্ষ। :D :D :D

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৫৫

অপু তানভীর বলেছেন: আপনার ডিয়ার বটবৃক্ষকে শুভজন্মদিন পৌছে দেওয়া হল :):)

২৪| ১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:১৪

কামরুল আহসান খান বলেছেন: সুন্দর লেখা :) :)

আরা বট বৃক্ষকে শুভেছা :)
বাই দ্যা ওয়ে আমার বাসার সামনে একটা প্রায় পঞ্চাশ বছরের পুরোনো বটবৃক্ষ আছে ;আপনার বটবৃক্ষ আবার অতটা বুড়ি নয়ত ;) ;) :P :P :P :#)

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫১

অপু তানভীর বলেছেন: না না মোটেই আমাতে বট সেই রকম নয়!!!

:):)

২৫| ১৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৩৭

বৃতি বলেছেন: খুব কিউট এবং রোম্যান্টিক! কবিতার অংশগুলো খুব পছন্দ হয়েছে ।

বটবৃক্ষকে জন্মদিনের শুভেচ্ছা । আর আপনাদের দুজনের জন্য অনেক শুভকামনা । ভালো থাকবেন :)

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫৪

অপু তানভীর বলেছেন: অনেক ধন্যবাদ!!!

বটবৃক্ষকে শুভেচ্ছা পৌছে দেওয়া হল!!

ভাল থাকবেন সব সময়!! :)

২৬| ১৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১০

দিকভ্রান্ত*পথিক বলেছেন: দারুন! আপুকে জন্মদিনের অনেক শুভেচ্ছা জানাই। সমস্ত পোস্ট পড়ে শুধু নীচের ছবিটার মতোই ফিল করতেছিলাম!

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫৬

অপু তানভীর বলেছেন: আপনেরে থেঙ্কু!!!

:D :D

২৭| ১৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১৮

অদ্বিতীয়া আমি বলেছেন: খুব ভালো লাগলো , কবিতা গুলো ও সুন্দর ।

শুভ জন্মদিন বটবৃক্ষ আপু ।

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫৮

অপু তানভীর বলেছেন: অনেক ধন্যবাদ!!!!

তাকে জন্মদিনের শুভেচ্ছা পৌছে দেওয়া হল! :)

২৮| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:২৮

সাবরিনা সিরাজী তিতির বলেছেন: এমন একটা দিনের জন্য যে কোন মেয়ে সারাজীবন অপেক্ষা করতে পারে ! অসাধারণ ভাবনা ! জন্মদিনে প্রিয় মানুষের কাছ থেকে এমন একটা গল্প পাওয়া সত্যি ভাগ্যের ! ভালো থাকুক এই ভালোবাসা ।

হৈম কে শুভেচ্ছা জানিয়ে দেবেন ভাইয়া ।

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০৩

অপু তানভীর বলেছেন: এমন একটি দিনের জন্য কেবল সে না, আমিও অপেক্ষা করেছি! করছি এখনও!! সামনে হয়তো আরও করতে হবে!

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য!

বৃক্ষ কে শুভেচ্ছা পৌছে দেওয়া হল!

২৯| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৩৩

গবেট বালক বলেছেন: কত প্রেমরে ভাই? B-)

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০৫

অপু তানভীর বলেছেন: প্রেম ছাড়া কি আছে!!!!

৩০| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৩৩

নূর আদনান বলেছেন: :| :| :|

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০৬

অপু তানভীর বলেছেন: :| :|

৩১| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ১:২৪

নাজিম-উদ-দৌলা বলেছেন:
অন্য সময় হলে বলতাম "গল্প একটু বেশি লুতুপুতু হয়ে গেছে, দুই একটা যায়গায় আরও স্ট্রং ডায়লগ দরকার ছিল"।

কিন্তু এই গল্পের ব্যাপারে তেমন কিছু বলব না। কারন আমি ফিল করতে পারছি তুমি কোন আবেগ থেকে গল্পটা লিখেছ। প্রত্যেকটি বর্ণের মাঝে ছিল সুন্দর প্রেমাবেগ ও পবিত্র ভালবাসার স্পর্শ। নিঃসন্দেহে বটবৃক্ষের জন্য এই জন্মদিনে এটাই ছিল সবচেয়ে বড় পাওয়া।

তোমাদের অনাগত জীবন অনেক সুন্দর হোক এই কামনা করি বন্ধু। ভাল থাক সব সময় :)

১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫৪

অপু তানভীর বলেছেন: অনেক অনেক ধন্যবাদ নাজিম!! বৃক্ষের জন্য এতটুকুই আমি হয়তো করতে পারবো!!!


আবারও অনেক অনেক ধন্যবাদ!! ভাল থেকো সব সময়!!

৩২| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ১:৪৬

ফালতু বালক বলেছেন: শুভ জন্মদিন আপু, দেরী কইরা ফেললাম :(

১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫৬

অপু তানভীর বলেছেন: তাকে পৌছে দেওয়া হল!! :):)

৩৩| ১৮ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:২৪

হাসান মাহবুব বলেছেন: শুভ জন্মদিন।

১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫৬

অপু তানভীর বলেছেন: অনেক অনেক ধন্যবাদ হাসান ভাই!!

৩৪| ২২ শে অক্টোবর, ২০১৩ সকাল ১১:১৯

আমি তুমি আমরা বলেছেন: দেরী হয়ে গেল।লেট শুভ জন্মদিন।

২২ শে অক্টোবর, ২০১৩ সকাল ১১:৫৩

অপু তানভীর বলেছেন: কোন সমস্যা নাই!!!
অনেক ধন্যবাদ?!! শুভেচ্ছা পৌছে দেওয়া হল! :)

৩৫| ১২ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৩:৫১

~মাইনাচ~ বলেছেন: বটবৃক্ষ কে দেরি করে শুভ জন্মদিন !:#P

২৫ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৩৩

অপু তানভীর বলেছেন: :):):):)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.