নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আমার স্বপ্ন

২১ শে নভেম্বর, ২০১৯ সকাল ৯:৩৪




১। সোমাবার রাতের ঘটনা।
রাত ১১ টায় বিছানায় গেলাম। ঠিক করলাম আজ ঘুম না এলেও চোখ বন্ধ করে পড়ে থাকব। ঘুমের দরকার আছে- সুন্দর এবং সুস্থভাবে বেঁচে থাকার জন্য। অনেক রকম চেষ্টা করেও ঘুম আর এলো না। এপাশ ওপাশ করতে করতে ফযরের আযান দিয়ে দিল।
তখন একটা ঝিমুনি এলো। আর স্বপ্ন দেখা শুরু করলাম- বাসে উঠতে গিয়ে পড়ে গেছি। পা ভেঙ্গে গেছে। আমাকে হাসপাতালে নেওয়া হলো। ডাক্তার বলছে- পা কেটে ফেল। আমি বললাম- না না আমার পা কাটবেন না। ডাক্তার বললেন- চুপ, কোনো কথা না। হলুদ দাঁত বের করে নার্স বলল- অসুবিধা নেই, আমাদের হাসপাতাল থেকেই হুইলচেয়ার দেয়া হবে।

২। মঙ্গলবার রাতের ঘটনা।
অনেকরাত পর্যন্ত লিখলাম আর পড়লাম। বিছানায় শুয়ে অনেকক্ষন গেমস খেলে-খেলে মোবাইলের চার্জ শেষ করে ফেললাম। শেষে ঘুম। আর ঘুম মানে স্বপ্ন।
স্বপ্নে দেখি- আমার অস্টেলিয়া যাওয়ার ভিসা হয়ে গেছে। প্লেনের টিকিট আমার হাতে। কিন্তু সুরভি খুব মন খারাপ করে এয়ারপোর্ট এ আমাকে বিদায় দিতে এসেছে। সুরভি'র কাছ থেকে বিদায় নিয়ে আমি প্লেনে উঠলাম। আর ঠিক তখন প্লেনের মধ্যে আমি চিৎকার চ্যাচামেচি করতে লাগলাম। আমি যাব ন..., আমি যাব না...। সুরভিকে ফেলে আমি যাব না। প্লেন থামাও।

৩। ঘটনা বুধবারের-
সুরভি বিরানী রান্না করছে। সে অস্থির বিরানী রান্না করে।
যাই হোক, রাত ১১ টায় আমি কিছুক্ষন ফেসবুকে গুতাগুতি করে বিছানায় গেলাম। সুরভি গভীর ঘুমে। তার কোনো ঘুমের সমস্যা নেই। বালিশে মাথা রাখা মাত্র গভীর ঘুমে তলিয়ে যায়।
আমি বিছানায় শুয়ে আছি কিন্তু আমার খুব ভয় করছে। কিসের ভয় জানি না। একবার মনে হচ্ছে কেউ ছাদে হাঁটছে। একবার মনে হচ্ছে দরজায় কেউ নক করছে। আবার মনে হচ্ছে- পাশের ঘরে কেউ আছে।
প্রচন্ড ভয় নিয়ে ঘুমিয়ে পড়লাম। আর স্বপ্ন দেখা শুরু করলাম। আমার সব মৃত আত্মীয় স্বজনরা আমার পাশে বসে আছেন। তারা সবাই সাদা জামা পড়া। তাদের দেখে আমি খুশি না হয়ে বরং ভয়ে অস্থির। তারা আমাকে নিয়ে যেতে আসছে। আমি যাব না। তবু তারা জোর করছে। আমি দৌড়াচ্ছি। পথ ঘাট কিছুই চিনি না। অন্ধকার রাস্তা।

৪। রবিবার রাতের ঘটনা।
স্বপ্নে দেখি, আমি রবীন্দ্রনাথের সাথে দেখা করতে শিলং পাহাড়ে যাই। রবীন্দ্রনাথ পাহাড়ের শেষ প্রান্তে দাঁড়িয়ে দূরে নদীর দিকে তাকিয়ে আছেন। তার হাতে 'বাইবেল'। আকাশ ভয়ানক মেঘলা। যে কোন সময় বৃষ্টি নামবে। আমার হাতে ভদকা'র পেট চ্যাপ্টা বোতল। আমি খুব নিরবে রবীন্দ্রনাথের পাশে গিয়ে দাঁড়াই।
তিনি আমার দিকে না তাকিয়েই বললেন- এই বিশ্রী জিনিস খায় কি করে ছেলেরা? ওয়াক থু! এর চেয়ে চিরতার রস অনেক ভালো। আমি বললাম, আমি খাব। আজ নেশা করে ছাড়ব। রবীন্দ্রনাথ খুব'ই কোমল গলায় বললেন- দেখিস আবার মাতলামো শুরু করিস না যেন।তারপর বিড়বিড় করে বললেন- আশ্চর্য মানুষ,আর তাদের আশ্চর্য জীবন।

মন্তব্য ৩২ টি রেটিং +২/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ২১ শে নভেম্বর, ২০১৯ সকাল ৯:৩৯

ইসিয়াক বলেছেন: স্বপ্ন!!!!!

২১ শে নভেম্বর, ২০১৯ সকাল ৯:৪১

রাজীব নুর বলেছেন: হুম।

২| ২১ শে নভেম্বর, ২০১৯ সকাল ৯:৪৩

ইসিয়াক বলেছেন: আপনার বাবা এখন কেমন আছেন ?

২১ শে নভেম্বর, ২০১৯ সকাল ৯:৪৯

রাজীব নুর বলেছেন: আব্বা আগের থেকে এখন অনেক ভালো।
তবে ডাক্তার বলেছেন নিয়মের মধ্যে থাকলে।
আব্বা তো নিয়মের মধ্যে থাকে না।

৩| ২১ শে নভেম্বর, ২০১৯ সকাল ১০:০২

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন: দুঃস্বপ্ন হোক আর সুখের স্বপ্নই হোক স্বপ্নের ব্যাপারে আমার ইন্টারেস্ট এই কারনেই, যে স্বপ্নে অনেক কিছুই করি যা বাস্তবে হয়ত কখনো সম্ভব হবে না। হোক তা ভয়ংকর অথবা আনন্দের।

২১ শে নভেম্বর, ২০১৯ সকাল ১০:০৯

রাজীব নুর বলেছেন: আপনার স্বপ্ন গুলোর কথা লিখে ফেলেন।

৪| ২১ শে নভেম্বর, ২০১৯ সকাল ১০:২৯

সেজুতি_শিপু বলেছেন: এত সুন্দর করে স্বপ্ন মনে থাকে? ঘুম না এলে প্রচুর পরিশ্রমের কাজ ( হন্টন/ ব্যয়াম/ ঘরদোর পরিষ্কার ইত্যাদি) ভারি কাজ ক্লান্ত হয়ে ঘুমাতে যান । ঘুম পালাবে কোথায়।

২১ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:০০

রাজীব নুর বলেছেন: কাজ করতেই তো মন চায়।

৫| ২১ শে নভেম্বর, ২০১৯ সকাল ১১:০২

কাজী ফাতেমা ছবি বলেছেন: আহা স্বপ্ন

সুন্দর লিখেছেন

২১ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:০২

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ বোন।

৬| ২১ শে নভেম্বর, ২০১৯ সকাল ১১:২২

পৌষ বলেছেন: স্বপ্ন তো স্বপ্নই। তবে ভালো ভালো স্বপ্ন দেখতে ভালোই লাগে

২১ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:০৫

রাজীব নুর বলেছেন: ভালো স্বপ্ন খুব কম দেখি।

৭| ২১ শে নভেম্বর, ২০১৯ সকাল ১১:৩৩

মোহামমদ কামরুজজামান বলেছেন:
সব স্বপ্ন কি আপনি সময় কলকাতা ভ্রমণের দেখেছেন ?

স্বপ্ন আপনার আমার জীবনেরই প্রতিচছবি ।তাই আমরা স্বপ্নে দেখি যা অবচেতন ভাবে আপনি আমি ভাবি।এটি হতে পারে সুখ স্বপ্ন বা দুঃস্বপ্ন ।

তবে একটি জিনিস "স্বপ্নে বা জীবনে, সুরভীর হাত কখনও ছাড়বেন না"

২১ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:০৬

রাজীব নুর বলেছেন: না ছাড়বো।
মিলেমিশে সুন্দরভাবে থাকবো।

৮| ২১ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১২:০৪

মা.হাসান বলেছেন: আপনার একটা তাবিজ দরকার।

২১ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:১০

রাজীব নুর বলেছেন: তাবিজটা দিবে কে??

৯| ২১ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৩০

পদাতিক চৌধুরি বলেছেন: গত চার দিনে ভায়ের স্বপ্নের কোলাজে ভালো লাগা জানিয়ে গেলাম।
শুভকামনা রইলো।

২১ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:১০

রাজীব নুর বলেছেন: শুকরিয়া দাদা।

১০| ২১ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:৫৫

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: রাত্রে কি ঘুমান? না স্বপ্নই দ্যাখেন?


কয়েকদিন আগে স্বপ্নে দেখি চাঁদগাজীর সাথে প্যাচাল করছি(ব্লগে)

২১ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৫:০৪

রাজীব নুর বলেছেন: স্বপ্নের কথাটা বিস্তারিত লিখে ফেলুন।

১১| ২১ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৫:১৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: মানুষের সারাদিনের কাজের চিন্তা-চেতনার বহিঃপ্রকাশ ঘটে রাত্রে স্বপ্নে। সারাদিনের চিন্তা-চেতনা আর কাজের প্রতিফলন ঘটে তাতে। টেনশন মুক্ত থাকুন। সুন্দর ঘুম দিন।

২১ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:০৭

রাজীব নুর বলেছেন: শুকরিয়া জনাব।
ভালোবাসা নিরন্তর।

১২| ২১ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৪৫

ঢাকার লোক বলেছেন: এতো স্বপ্ন দেখেন! ঘুমের চেয়ে স্বপ্নই বেশি ! চশমা পরে ঘুমান না তো ?

২১ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:১৭

রাজীব নুর বলেছেন: চশমা সানগ্লাস কিছুই পড়ি না।

১৩| ২১ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:১৬

চাঁদগাজী বলেছেন:


ভদকা খাওয়ার কারণে মাথা ব্যথা হলে, উহা সারাতে চিরতা কাজ করে।

২১ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:১৭

রাজীব নুর বলেছেন: হুররে আপনি এসে পড়েছে !!!!!!!!!!!!!!

১৪| ২১ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:২৩

রূপম রিজওয়ান বলেছেন: স্বপ্ন! হা হা! এমন স্বপ্ন দেখতেও এলেম লাগে!

২১ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৩৩

রাজীব নুর বলেছেন: কি বলছেন!!!
এইসব স্বপ্ন অতি সস্তা।

১৫| ২১ শে নভেম্বর, ২০১৯ রাত ১১:০৭

আসোয়াদ লোদি বলেছেন: কাটা পায়ের পরিবর্তে হুইলচেয়ার ! মন্দ না।

২১ শে নভেম্বর, ২০১৯ রাত ১১:২৭

রাজীব নুর বলেছেন: হে হে

১৬| ২৩ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:৪২

সোনালী ডানার চিল বলেছেন:


স্বপ্ন তো স্বপ্নই......

২৩ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:৫৩

রাজীব নুর বলেছেন: সেটাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.