somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টে কোন লাইক চাইনা, চাইনা ভালো লিখেছেন আপু ধরনের মন্তব্য, রুশানের জন্য টাকা দরকার, আঁচল পেতেছি, দিতে পারবেন কিছু টাকা?

২৫ শে ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:২৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কোন এক সময় ডিসকভারি চ্যানেলে একটা ডকুমেন্টারি প্রোগ্রাম দেখেছিলাম। একটা মা হাতি একটা বাচ্চা হাতিকে নিয়ে পানির সন্ধানে মাইলের পর মাইল পাড়ি দিচ্ছে, কোথাও পানি পাচ্ছে না। বাচ্চাটা ছিলো খুবই ছোট, আর খুব কিউট। হাটতে হাটতে একসময় খুব সামান্য কিছু পানি পায় ওরা, নোংরা পানি, তারপরও জীবন বাঁচাতে খেতে তো হবে। তারপর ওরা আবার পথ পাড়ি দেয়া শুরু করে, ছিটকে পড়া দল থেকে হাতির মা আর বাচ্চা ছুটে চলে দলটা খুঁজে নিয়ে যোগ দিতে। দূর্ভাগ্য পথে মা টা মারা যায়। বাচ্চা হাতিটা অনেক কাঁদে মায়ের পাশে দাঁড়িয়ে, তারপর একসময় হাটতে শুরু করে দলটা খুঁজে নিতে। আমি যখন দেখলাম মায়ের কাছে দাঁড়িয়ে বা্চ্চাটাকে কাঁদতে আমিও তখন কেঁদেছিলাম, যেন আমিও মা হারিয়েছি!
কেনো জানি মনে হয় মা হাতিটা মরে যাবার আগে ওদের ভাষায় বাচ্চাটাকে বুঝিয়ে দিয়েছিলো যে আমি মরে গেলেও তুমি এখানে আমাকে ফেলে রেখে আমাদের দল টাকে খুঁজে নিবে, তা না হলে তুমি বাঁচতে পারবে না!
আসলে এটাই তো প্রকৃতির নিয়ম, প্রবীন রা না থাকলেও পৃথিবী অচল যদি নবীন প্রানীটি নিজেকে রক্ষা না করে!!
কিন্তু ভাবুনতো যদি মায়ের জায়গায় বাচ্চা টা মরে যেতো সেটা কি অনেক বেশী কষ্টদায়ক হত না মা টার জন্য???
সেই মা টো হয়ত প্রিয় বাচ্চাকে ফেলে আর কোথাও যেতে পারতোনা।
এরকম কত কিছুই তো আমরা দেখি, কুমিরের মত একটা হিংস্র প্রাণীও মা হিসেবে অনুভব করে কি পরম মমতা তার বাচ্চাগুলোর জন্য।

একবারও কি ভেবে দেখেছেন রুশান নামের এই ছোট বাচ্চাটা যদি আজকে না থাকে তা হলে তার মা টি কি নিয়ে বাঁচবে??
আমি মা নই, কিন্তু আমি একজন নারী, তাই আমার মাঝে আছে একজন সুপ্ত মা, আছে মা সম মমতা।
একটা বাচ্চা কে পেটে ধরা থেকে শুরু করে তার জন্ম দেয়া, প্রতিদিন, প্রতিমুহুর্তে একটা বাচ্চাকে যে কি কষ্ট করে মানুষ করতে হয়, কি কষ্ট টা যে পোহাতে হয় আমি বুঝি!!
আজকে যদি আপনি কোন ৫ স্টার এ ৪/৫ হাজার টাকায় ক্রিসমাস পালন না করেন তাহলেও আপনার কোন ক্ষতি হবেনা, একদিন যদি এক প্যাকেট সিগারেট কম খান ১৫০ টা টাকা এই বাচ্চাটাকে দেন তাহলেও কিছু আসবে যাবে আপনার, বরং আপনি নিজের ক্যানসারের ঝুঁকি একটু কম করবেন আর একটা নবীন জীবন কে বাঁচাবেন।

এই বাচ্চাটার পাশে তার বাবা বা বাবার পরিবারের কেউ নেই, এটা যে বাচ্চাটার মায়ের জন্য কোন নরক আমি বুঝি, কিন্তু একা আমার বা আমার মত মাত্র ১০/২০ জন এগিয়ে এসে কতটুকু সাহায্য করতে পারবো বলেন??
মানুষ হিসেবে আমাদের অবশ্যই কিছু স্বাভাবিক সীমাব্ধতা আছে প্রত্যেকেরই। আমি জানি অনেক ব্লগার এগিয়ে এসেছেন, বাড়িয়ে দিয়েছেন হাত। ফারাহ আপুর পোস্ট দেখে এত বেশী মন খারাপ হলো, এত বেশী , নিজেকে একজন পরাজিত সৈনিক মনে হলো।
আমি জানি অনেকেই সাহায্য চায় আপনারা বা আমাকেও বাদ দিবো না অনেকসময় হয়ত বিরক্ত হই!! এত কি করে সাহায্য দিবো এমনটা ভাবি তাইনা???
আপু বা ভাইয়া আমি আপনাদের কাছে বেশী কিছু চাইছি না, আমি বলছিনা ৪০০/৫০০/১০০০/৫০০০ দিন। আপনার সাহায্য যদি ১০ টাকাও হয় তাও চলবে । হয়ত দুটো সিগারেটের দামই দিলেন নাহয়!

আপনারা যদি পরিচয় গোপন করে টাকা দিতে চান তাতেও কারো আপত্তি নেই।

আমার এটা ভাবতেই খারাপ লাগে যে ফারাহ, বা ঘুড্ডির পাইলট, বা রাইসুল সাগর বা শিপু ভাই,একজন আরমান বা আমিনুর ভাই বা কাল্পনিক ভালোবাসা সহ আরো অনেকে অনেকে এবং আরো যেসব ব্লগার এগিয়ে আসলেন যে তাদের এত প্রচেষ্টা ব্যর্থ হয়ে যাবে!!!

আমার ভাবতেই খারাপ লাগে রে!!

প্লিজ আমার এ পোস্টে কোন লাইক দিবেন না, বলতে হবে না আপু ভালো লিখেছেন!! আমাকে দশ টাকা বা একশ টাকা যা পারেন দিন। না আমাকে নয় আসলে দেবেন একটা ছোট্ট বাচ্চাকে যে কিনা একটা অসহায় মায়ের শেষ সম্বল :(

আপনাদের সুবিধার জন্য আরেকটা পোস্টের লিংক দিচ্ছি এটাতে ডাচ বাংলার একাউন্ট নম্বর আছে, আরো কোন ইনফোরমেশন দরকার হলে জানান।
Click This Link

১০০ টাকার উপরের এমাউন্ট
০১৯৬৭-৯৮৪৩৮৮-এ বিকাশ এর মাধ্যমে দিবেন।


আর ব্যাংক একাউন্টও থাকল।

Nazia Hasan Rupu
A/C No. 127 101 260 317
Dutch Bangla Bank Ltd.
Borisal Branch,
Sadar Road, Barisal.
সর্বশেষ এডিট : ২৬ শে ডিসেম্বর, ২০১২ দুপুর ১:২২
৩৪টি মন্তব্য ৩৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

ভারতকে জানতে হবে কোথায় তার থামতে হবে

লিখেছেন আরেফিন৩৩৬, ২৫ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪৫


ইন্ডিয়াকে স্বপ্ন দেখানো ব্যাক্তিটি একজন মুসলমান এবং উদার চিন্তার ব্যাক্তি তিনি হলেন এপিজে আবুল কালাম। সেই স্বপ্নের উপর ভর করে দেশটি এত বেপরোয়া হবে কেউ চিন্তা করেনি। উনি দেখিয়েছেন ভারত... ...বাকিটুকু পড়ুন

×