somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

Interesting Logo

১২ ই জুলাই, ২০০৯ রাত ১২:১২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
Forkwire

Forkwire অনলাইন খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠান। এর লোগোতে একটি কাঁটা চামচ আছে। তবে মজার ব্যপার হল, অনলাইন ভিত্তিক বলে কাঁটা চামচের আকৃতি @ চিহ্নের মত করা হয়েছে।

Amazon

amazon.com-এর লোগো খুবই সাধারন।এর নিচে একটি তীর চিহ্ন আছে যা দেখতে হাসির মত। কিন্তু মূল ব্যপার হল তীর চিহ্ন দ্বারা বুঝায় amazon.com-এ A থেকে Z সব পাওয়া যায় এবং ভোক্তার মুখে হাসি ফোটায়।

Eighty20

Eighty20 একটি ছোট ধরনের কনসাল্টিং কোম্পানী।স্বাভাবিক ভাবে দেখলে লোগো দ্বারা কিছু বুঝা যায় না। কিন্তু নীল বক্সগুলোকে 1 এবং ছাই রঙা বক্সগুলোকে 0 ধরলে উপরের লাইনে আসে 1010000 যা 80 এর বাইনারী সংখ্যা এবং নীচের লাইনে আসে 0010100 যা 20 এর বাইনারী সংখ্যা।

Elle Hive

Elle Hive ট্রাক্টর ডিজাইনকারী প্রতিষ্ঠান। কোম্পানীর নামের আদ্যক্ষর E H দ্বারা ট্রাক্টরের আকৃতি দেওয়া হয়েছে।

intricate

intricate যুক্তরাজ্য ভিত্তিক আইটি কনসাল্টিং কোম্পানী।এই কোম্পানীর লোগোর জটিল উপস্থাপনই এর লোগোর সৌন্দ্যর্য বৃদ্ধি করেছে। লোগোতে অংক এবং অক্ষরের সংমিশ্রণ আছে যা দ্বারা intricate শব্দকে বুঝানো হয়েছে।

Five-Ten

Five-Ten খেলাধুলার সামগ্রী নির্মাণকারী প্রতিষ্ঠান। এর লোগোর দিকে খুব ভাল করে লক্ষ্য করলে দেখা যায় 5 এবং 10 চমৎকার ভাবে ফুটিয়ে তোলা হয়েছে।

A.G. LOW

A.G. LOW একটি কনসট্রাকসন কোম্পানী। এর লোগো এমনভাবে করা যে লোগোটি দ্বারা কোম্পানীর নাম এবং ঘরের ডিজাইন দুটো একসাথে বুঝানো হয়েছে।

FedEx

FedEx একটি কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠান। এর লোগো ভালভাবে লক্ষ্য করলে দেখা যায় E এবং X অক্ষরের মাঝে তীর চিহ্ন আছে যা গতি ও নির্ভরযোগ্যতা নির্দেশ করে।

SUN

sun microsystems এর লোগোতে un গুলোকে এমনভাবে সাজানো হয়েছে দেখতে কতগুলো s এর মত দেখায়।

Pakuy

Pakuy একটি প্যাকেজিং কোম্পানী তাই লোগোতে একটি বাক্স এমন ভাবে সাজানো হয়েছে যা দেখতে P-এর মত।

AppleCurry

Apple Curry একটি editing studio। এর লোগোতে তা সুন্দর ভাবে ফুটিয়ে তোলা হয়েছে। লোগোর বাম দিকে AppleCurry শব্দের অক্ষরগুলো এলোমেলো ভাবে সাজানো এবং ডানে AppleCurry শব্দটিকে আপেল আকৃতি দেওয়া হয়েছে।

Famailies ও Marriage

Famailies ও Marriage হল Readers Digest publication থেকে প্রকাশিত দুটি ম্যাগাজিন। Famailies ম্যাগাজিনের লোগোতে ili অক্ষর ৩টি এমন ভাবে ডিজাইন করা হয়েছে যা দেখতে একটি পরিবারের মত দেখায়। আর Marriage ম্যাগাজিনে Marriage শব্দের RR কে একটি বন্ধনের মত করে উপস্থাপন করা হয়েছে।

Cluenatic

Cluenatic একটি puzzle game-এর নাম। এই gameটি সমাধান করার জন্য মোট চারটি ক্লু দেওয়া আছে। তাই Cluenatic শব্দের C, L, U , E অক্ষরকে এমন ভাবে ডিজাইন করা হয়েছে যে পুরো শব্দকে দুর থেকে দেখলে চাবির মত মনে হয়।

Eight

Eight একটি বানিজ্যিক মদের বার।Eight এর লোগোতে Eight শব্দকে লেখার জন্য প্রত্যেকটি অক্ষর 8 থেকে তৈরী করা।

Yoga Australia

Yoga Australia-র লোগোর দিকে লক্ষ্য করলে দেখা যায় একটি মেয়ে যোগ ব্যয়াম করছে।কিন্তু মেয়েটির শরীরের দিকে খুব ভাল করলে দেখা যায়, একটি অস্ট্রেলিয়ান মানচিত্র।

Fuga

Fuga হল রুমানিয়ার স্থাপত্য-শিল্প কেন্দ্রের লোগো। লোগোটি দেখলে গোলোক ধাঁধা(maze) মনে হয়। কিন্তু লোগোর সাদা অংশগুলো দেখলে প্রতিষ্ঠানের নাম স্পষ্ট হয়ে ওঠে।

VIA Rail Canada

VIA Rail Canada কানাডা সরকারের পক্ষে পরিচালিত একটি রেলওয়ে সংস্থা।এর লোগোতে VA দ্বারা দুটি রেল লাইন এবং I লাইন দুটোকে পৃথক করেছে।

Elettro Domestici

Elettro Domestici ইলেকট্রিক কোম্পানী। এই কোম্পানীর লোগোর ডিজাইনার খুবই চমৎকার ভাবে এর লোগোটি তৈরী করেছেন। ED কে সাদা-কালো রঙের মাধ্যমে এমনভাবে ডিজাইন করা হয়েছে যে দেখতে ইলেকট্রিক প্লাগের মত।

Galeries Lafayette

Galeries Lafayette হল প্যরিসে অবস্থিত বহুতলীয় বিপণি বিতান।এর লোগোতে Lafayette শব্দটির tt অক্ষরদ্বয়কে Eiffel Tower আকৃতি বানিয়ে প্যরিসকে বুঝানো হয়েছে।

Toblerone

Toblerone সুইজারল্যান্ডের একটি চকলেটের নাম। লোগোতে সুইজারল্যান্ডের পাহাড় Alps ছবি আছে। কিন্তু মজার ব্যপার সেটা নয়।মূলত Toblerone চকলেট সুইজারল্যান্ডের ২য় বৃহত্তম প্রদেশ Bern উৎপাদিত যা City of bears নামে বেশি পরিচিত। তাই লোগোর Alps পাহাড়ের মধ্যে একটি ভাল্লুকের ছবি আছে যা সহজে বুঝা যায় না।

Hartford Whalers

Hartford Whalers উত্তর আমেরিকান আইস হকি দলের নাম।লোগোতে একটি হাঙরের লেজ,সবুজ রঙে W, মাঝের সাদা জায়গায় H খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তোলা হয়েছে।



সর্বশেষ এডিট : ১২ ই জুলাই, ২০০৯ রাত ৮:৪০
৬টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

ভারতকে জানতে হবে কোথায় তার থামতে হবে

লিখেছেন আরেফিন৩৩৬, ২৫ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪৫


ইন্ডিয়াকে স্বপ্ন দেখানো ব্যাক্তিটি একজন মুসলমান এবং উদার চিন্তার ব্যাক্তি তিনি হলেন এপিজে আবুল কালাম। সেই স্বপ্নের উপর ভর করে দেশটি এত বেপরোয়া হবে কেউ চিন্তা করেনি। উনি দেখিয়েছেন ভারত... ...বাকিটুকু পড়ুন

×