somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

There will be blood!

২০ শে মে, ২০১০ রাত ২:৪৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

অনুবাদ উৎসব হবে নাকি আরেক্টা গ্যাংস্টা টিম এবং মাইনাসের মত? B-)

There will be blood
And there will be gore
I'll be glad
But you'll not, for sure!
There will be panic
There will funny games
That fun's are all for me
You will take the blames-
Why you are so happy?
I can't let it go!
I don't play with puppy
I'm a freaking PSYCHO.
Why can you love some one?
Why can't do that I?
Give me all the freaking answer's
Or I will take your eye.
How can you smile?
Why you've all you need?
Give me all the answer
Or you will gonna bleed!
Bleed, burn and die!
Have some fun
Good night and bye!

নস্টালমাতাল অনুবাদ

সেখানে রক্ত ছেলো
আর সেখানে ছেলো গোর
আমি খুশি হইসিলাম
কিন্তু তুমি হও নাই,for sure!
সেখানে panic ছেলো
সেখানে মজার গেমস ছেলো(যেমন মোস্তোফা গেমস!)
আমি খেলতে খেলতে পেগলে যেতাম
কিন্তু শেষ পর্যন্ত তুমি জিত্তা যাইতা!
এত্ত খুশী হওয়ার কি অইলো?
ঐ তোরে পিডামু(ব্র্যাকেট এ)
আমি পু পি(সোহান) এর লগে খেলি না
আমি সাইকো,আমারে ডরাও
এত ভালোবাসা আসে কইত্থোন তোমার?
ব্রেক আপ হইলে,বান্ধবীর মোবাইল নাম্বার টা দিও!
কি কইলা?দিবা না!
আইচ্ছা,কি আর করা(দীর্ঘশ্বাষ!)
এত্ত হাসো কেমনে
আমি তো হাইসবের পারি না
উত্তর দাও,নাইলে কইলাম
রক্ত খামু,চামে দিয়া!
অনেক মজা লইলাম,আর-
পারতেসি না,
তোমার মজা লও
আমি যাইগা!


কৈত্থিকা শ্যাডো ম্যাডো আইসা অনুবাদ কর্ল-

রক্ত ঝরবে
এবং সেখানে হবে কবর
আমি পরিতৃপ্ত উল্লাসে
অথচ নিশ্চিৎ তুমি বিষন্নতায় ভাঙছো
সেখানে ব্যাখ্যাহীন ভয় থাকবে
যেন ভয়ের ভিতিহীন ভয়ালো খেলা
যার আনন্দটুকুর ভাগ শুধু আমার
আর দায়ভারটুকু নেবে তুমি
এই নিদারুন উপহাসে হাসছো?
না, এমন নির্ভিঘ্ন জলের মত গড়িয়ে চলা
মেনে নেবনা, কেননা আমি বিষাক্ত উম্মাদ;
কারো জন্য ভালবাসার স্নিগ্ধতা কেন ধরে রাখো
আমার মত সাপুরে হতে পারোনা?
আমার সব অহেতুক-অকারণ প্রশ্নের জবাব চাই
না পেলে তোমার চোখ উপরে নেব
আর অন্ধের মুখে যেন হাসি বড় বেমানান
সবই তোমার থাকবে কেন, যা চাই তার সব
দাও আমার উত্তরগুলো
নতুবা রক্তাক্ত হবে তুমি
লাল, ধুসর অন্ধকার
জীবন নিয়ে কিছু খেলা হয়ে যাক
আর নেমে আসুক রাত, বিদায়।।

সাম টেকনো বিটস!
এথো রখথো কেনু?
আরে এইডাই আমার খাওনের মেন্যু!
ভয় পায়া লাভ নাই সুন্দরী
তুমারে বানামু আইজ তন্দুরী
বহুত মজা নিছো
মানিব্যাগের ইজ্জত মার্ছো
অহন আমি সাইকো হয়া গেছি গা
আমার ভয়ে কাঁপে শহর আর গাঁ
অন্য ব্যাডাগো লগে পীরিতি?
এইবার বুঝবা জগতের কি রীতি!
প্রশ্ন করিনাই কোন জবাবও চাইনাই
মুখ বাইন্ধা রাখসি লাফায়োনা হুদাই।
হাসি তামসার দিন শ্যাষ কলমা পড়
হুজুর ডাকুম?
একটু পরে তোমার চোখ গালায় দিমু
এই খুশীতে আমি বাক বাকুম!
আমি রক্তের ভক্ত শরমের ;) যম
শ্যাষ নিয়া নাও বুক ভৈরা দম
অনেক হৈছে কাটাকুটি
ভালো থাইকো
সালাম নিয়ো কুটিকুটি!
মা'আসসালাম।

হামা বুদ্ধির ধামা
আমি এক বিকৃত রক্তখেকো বদমাশ!
বাটে পাইছি তোমারে খুব জ্বালাইছো বারোমাস।
খুশীর চোটে অহন আমি নাচুম তান্ডব নৃত্য
তোমার পাংশু মুখ দেইখা উদ্বেলিত চিত্ত!
ভয় পাইছো সোনা? আরে খেলার অহনও বাকি
ভুলিনাই সারাজীবন তুমি আমারে দিছো ফাঁকি!
অনাবৃত করুম আমি তোমার সুখের পোষাক,
মাংস খায়া মেদ বাড়াইছো অহন খাইবা পচা শাক!
সাইকো বৈলা গাইল্লাও যত শুনবোনাতো কেউ!
ঘৃনার স্রোতে জোয়ার আইছে উথাল পাথাল ঢেউ।
ভালোবাসাবাসি করছ বহুৎ আমি পাইনাই বেইল
বৃথাই গেছে কাইন্দা ল্যাহা আমার যত মেইল!
প্রশ্নগুলা শুইনা তুমি গিলতে থাকো ঢোঁক!
খেলার অহন শুরু, তুইলা নিমু তোমার চৌখ।
রক্তাক্ত তোমায় আমি দিমুনা কোন ছাড়
নরকে গিয়া মর, গুড নাইট
গেম ওভার!

সোহানের হৃদয় খানখান :(
রক্ত ঝরবে যেখানে
পরিণত হবে শ্মশানে.
তোমার মন ভেঙ্গে যায় যদি ,
তবু আমি উল্লাসে ভাস্ব নিরবধি .
সবাই সেখানে মজা করবে ,
আর তুমি দু:খের সাগরে ভাসবে .
আমি কিছুতেই যাব না ,
তবু কুকুরের সাথে খেলব না ।
আমি এখন এক খেয়ালী পাগল ,
তাই তুমি ভালবাসবে আর একজনকে বলো ?
কেন ? কেন এসব করবে ?
আমার প্রশ্নগুলো ফাউল মনে হইলে-
মনে রাইখো-
উত্তর না পাইলে চোখ দেব গেলে ।
তুমি হাসছ ?
তার মানে তুমি এইসব চাইছ ?
এখনো বলছি উত্তর দাও ,
না হলে রক্ত বন্যার প্রস্তুতি নাও ।
রক্ত , আগুন , মৃত্যু,
এইতো জীবনের নৃত্য!
শুভ রাত্রি ।


নাফিসের ভয়াল ফিসফিস
:|
থাকবে রক্ত
বিভৎসতা সিক্ত
খুশি হবো আমি
হবেনা তুমি যদিও!‍
থাকবে ভয়
থাকবে খেলা মজার
মজা শুধুই আমার
দোষগুলো তোমার -
কেন এতো খুশি তুমি?
আমি পারি না এটা ভুলতে!
পাইনা ভালা কুত্তা লইয়া খেলা
আমি আসলে একটা পুরা পাগলা।
কেন তুমি পারো ভালবাসতে কাউকে?
আর কেন পারি না আমি?
উত্তরটা দাও কইলাম এখনই
নইলে তুইলা ফালামু ঐ চোখ দুইখানি!
কেমনে হাসো তুমি?
কেমনে পাও যা চাও?
সব উত্তর দাও আমারে
নইলে রক্তাক্ত করুম তোমারে!
জ্বলো, পুড়ো আর মরো!
কিছু মৌজ-মাস্তি করো জীবনটায়
শুভরাত্রি আর শুভবিদায়!

অমিত@কবিতা

তৃষ্ণা আমার আজন্ম লোহিত
আমি উপশহরের মানুষদানিতে পা রেখে
ক্ষয়াটে চুম্বনের প্রতিশ্রুতি দেখি
হলুদ জোৎস্না প্রতারণা করতে পারে না
কেবল প্রতারিতই হয়।।
অন্ধকার আমার ডাইনির চুল
গত জন্মের প্রশ্ন সাজিয়ে বসে থাকি
যদিও
তোমার চোখে মৃতদেহভিন্ন
অন্য কোন উত্তর মেলে না।।
রাতের সাথে সাথে
তৃষ্ণা ও অন্ধকার আরো গাঢ় হয়ে গেলে
আমার প্রতিটি অশ্রু রক্ত হবে আবার
ফলিত আকাশ থেকে
একটুকরো চাঁদ কেঁটে নিয়ে
ডাক দিব বনভোজনের।।

ভাঙ্গনের কড়া মশকরা!
রক্ত ঝরবে অবিরত (যেহেতু আমি মশা!)
এবং সেখানে জমাট রক্ত ঝরবে
আমি আনন্দিত হবো
কিন্তু তুমি হবেনা,সে আমি জানি!
সেখানে পিকনিক হবে
সেখানে বরফ-পানি খেলা হবে
সে সব আনন্দ আমার জন্য
সব দোষ তোমার ঘাড়ে
খুশিতে গদ গদ করোনা সোনা
এটা আমি পছন্দ করিনা
আমি পাপীর সাথে খেলিনা
আমি উদ্ভট খেয়ালী
তুমি কিভাবে কোথাও লাভ করো?
আমি কেন লস খাই?
জবাব তোমায় দিতেই হবে
অথবা আমি তোমার চোখ তুলে নেব।
তুমি কিভাবে কেলিয়ে হাসো?
তোমার সব কেন আছে?
জবাব তোমায় দিতেই হবে
নইলে তুমি রক্তাক্ত হবে
রক্তাক্ত হও,পুড়ো এবং মরো!
অনেক মজা হবে
শুভ রাত্রি এবং বিদায়!

সায়েম মুনের ধুনফুন
ঐখানে একবাটি
আর বল রক্ত রাখলাম
অহংকারের আতিশয্যে ভাবতাছি কেডা খাইবো
তুমি কার রক্ত শিউর না হইয়াই ঢকঢক খাইয়া লইলা।
আমি আতঙ্কিত হইলাম
তোমার মত রক্ত খাদক দেইখা
এতটুকু বুঝতে পারো নাই এইটা একটা গেম খেলতিয়াছি
আর তুমি রক্ত খাইয়াই কইয়া দিলা এটা কার রক্ত খাইলাম?
কেন জানি পানসে পানসে লাগতেছে?
আর আমি মনেমনে কইতাছি তোমার মত পাপী রক্ত খাদকরে আমি গুনায় ধরি না,
হে হে হে আমি হইতাছি হাফ না পুরা পাগলা এটাও জানো না।
কেন তুমি আমারে থুইয়া আর একজনরে ভালবাসলা?
কও শুনি তোমার ত্যানাপ্যাঁচানী কাহিনী
না হইলে কইলাম, আবারও চামচিকার রক্ত খাওয়ামু
না পারলে তোমার চউখ উপরায় কাউয়ারে খাওয়ামু।
হ অহন আর হাইস্যা লাভ নাই
আমারে থুইয়া অন্য জন্তুর রক্ত খাইতাছো ক্যান জবাব চাই
না কইলে কইলাম তোমারে রামদা দিয়া কোপায় মাইরা ফালামু
এরপর শিক কাবাব বানায় খাইয়ালামু
হে হে হে কিছু মনে কইরো না এট্টু মজাক করলাম আরকি
অহন আমরা তফাত গিয়া ঘুমাই!

অসময়ের কোবতে ভয়ের :|
এক প্রেমিকের রক্তাক্ত হৃদয়ের আর্তনাদ
অবেহলার স্বীকার প্রেমিক আজ উন্মাদ
আজ সে প্রতিশোধ নিবে প্রেমিকাকে ক্রুশবিদ্ধ করে
সেখানে বীভৎসতা আর রক্তের ছোপ দাগ পড়ে
হাহাহাহাহাহাহাহাহহাহাহাহাহাহাহাহাহাহাহা
প্রেমিকের ভয়ানক অট্টহাসি, কান্নার মত শোনায়
উদভ্রান্তের মত ,নেশাগ্রস্ত প্রেমিক চিৎকার করে উঠে
আজ খেলা হবে,জটিল খেলা,
আজ হিসাব হবে, পই পই করে হিসাব হবে
সকল ছলনা আর প্রতারণার
দ্বিচারিণী তুই
তোর শরীরের অধিকারে কেন এসেছে নতুন দাবিদার??
তোর হৃদয়ের রাজ্যে কেন নতুন জমিদার???
নিশ্চুপ কেন???
তোর চোখ উপড়ে ফেলা হবে
যেন ঐ চোখ দেখতে না পায় কোন সুদর্শন পুরুষ...
তখন তুই হাসবি কিভাবে...
তোর হাসির জন্য কেঊ আর কবিতা লিখবে না...
নিশ্চুপ কেন????
আমি সকল বঞ্ছনার জবাব চাই
দিবে না???
তাহলে তুই আজ মরতে যাচ্ছিস!!
অতঃপর
দৃশ্যপটে একদলা মাংশ,ধোয়াটে গন্ধ, রক্ত......
হিস্টিরিয়ারগ্রস্ত একটা কন্ঠস্বর......
একটা শব্দ "মাগী"

নৈশচারী'র খবরদারি
ঝরামু আমি রক্ত,
খুড়মু তোমার কবর!
খুশিতে করমু বাকবাকুম,মাগার -
তোমার থাকপ না খবর!
সময়টা হইব ভয়াল
রক্ত হোলির খেলা
আমার লাইগা তামশা এইসব
তুমি বুঝবা ঠেলা!
খুশিতে দাঁত ক্যালাইতেসো অহন,
ছাইরা দিসি তুমারে ভাবলা?
ভুইলো না মাগার এই কথাডি,
আমি হইলাম জালু পাগলা!
তুমি তো করতাসো ঠিকই ইটিশ পিটিশ,
আমার ক্যান তয় এত দুখ?
উত্তরডা অক্ষনি দাও আমারে,নাইলে-
গাইলা দিমু তোমার চোখ!
বেশরমের মত হাসো কেমনে?
যা চাও সব পাইস?
জলদি কইলাম উত্তর দাও!!
নাইলে আইজকা মরসো!
মর,বাঁচো,জাহান্নামে যাও,
ধুর শালা আমার কি?
যা খুশি কর গিয়া,
আমি অহন ফুটি!

প্লাসে মাইনাসে কোবতে
রক্ত আছে তুমার গায়।
সেই রক্ত চুইসা আমি খাই
মুখে আমার রক্তের নোনা সাদ
তুমি বেজার
বাজার থেইকা কিনা আন ইলেকট্রিকের ব্যাট
সেইতে শুরু তোমার আমার খেলা
খেলতে খেলতে আসে রাত্রিবেলা
আমার ভয়ে খাচায় ঢোকো তুমি
আমি মুচকি হাসি পালাবা কুতাই শুনি?
বলো এখন উত্তর দেও তুমি
না পারলে ডাইকা আনুম আমার যত বাহিনি
রক্ত কত আছে দেখব তুমার
খাইয়া আজি করব সবি সাবার
মজা যা করার কইরা নেও এখন
আমার হাতেই তুমার আছে মরন
চিনছ আমায়? আমি হইলাম মশা
তাকায় দেখ তোমার পাশেই বসা
থাকো তাইলে আইজকা নিলাম বিদায়
পোঁ পোঁ করে গানের শুরে এইকথাডাই শুনাই।

মেঘ বলেছে খাবো খাবো
রক্ত দিয়ে লিখবো তোমার নাম
তাই তো তুমি দেবে আমায় গালি
খুশির জোয়ার বইবে আমার মনে
তুমি হবে কষ্টে ফালি ফালি
ভয় পেও না, এ তো শুধুই খেলা
কাটলো নাহয় শরীর একটুখানি
নিলেই নাহয় দোষটা তোমার ঘাড়ে
এইটুকু তো করো, সোনামণি!
ঈদ লেগে কি গেলো তোমার মনে?
তাই কি আমি হতে দিতে পারি!
পুতুল খেলার দিন যে গেছে চলে
এখন আমি নষ্ট কষ্ট শিকারী।
ভালোবেসে লুটছো তুমি মজা
আমার কেন হয় না অমন করে?
বলো না কি ছিলো আমার দোষ?
নইলে তোমার লাশটা যাবে পড়ে!
এত খুশির কি হলো বাছাধন?
তোমার আছে সব যা তুমি চাও
আমার খাতা শুন্য রয়েই গেলো
রক্ত দিয়েই আমায় অর্ঘ্য দাও
দুনিয়া থেকেই বিদায় দিলেম তোমায়
গাও, নাচো, ফুর্তি করো, যাও!

হেমায়েতকুরকুরি
চারিদিকে খালি লাল-লাল রক্তের দাগ
কবর থিকা উইঠা আসা স্কেলিটনের আড্ডা
আমি বইসা বইসা চামে হাসি
কিন্তু তোমার কি হবে সুন্দরী, ক্যাম্নে যাইবা বাড্ডা!!
এমন বেকুবের মত পেইন দেও তুমি
আর খেলো কিসব ১৮+ গেইম
সব গেইমে হিরুইন তুমি, আমি ভিলেইন
তোমার কি চোক্ষুলজ্জা নাই, নাই সামান্য শেইম!!
এত মজাক পাও কেম্তে, কে দেয় কাতুকুতু
এইসব মামদোবাজী দুরে গিয়া করো
সারমেও জাতের সাথে মিলনাত্মক গেমে আমি নাই
যাতনা বেশি হইলে অন্য কাউরে ধরো!!
এত ভালবাসার জ্বলুনী ভালোনা
আমারতো এত কুরকুরি নাই
উত্তর দেও, নাই কুন মাফ
চোখ গাইলা দিমু, চোখ টিপিতে কুন লাভ নাই!!
যা যা থাকার দরকার সবইতো দেখি আছে
নাই খালি আমার প্রশ্নের এন্সার
খাউজানী-চুলকানী বাদ দেও-
জবাব দেও নাইলে হইবো তুমার ক্যান্সার!!
আইচ্ছা ঠিকাছে আইজকা বাদ দেও ক্যাচাল
খুদাপেজ, গিয়া ঘুমাই, কাইলকা করমু প্যাঁচাল!!!

অমিশুক মিশু!

ধমনীতে বিদ্রোহ করে উষ্ণ শোণিতের আবেগ
জমাট বাঁধা রক্ত জেগে উঠে জিঘাংসায়
শৃংখল ভেঙ্গে আমি হব স্পার্টাকাস,
অসীম এক আনন্দলোকে, যেখানে সলিল সমাধি তোমার!


ইশান কোনের কালমেঘ আঘাত হানবে বিভীষিকার
ছুটবে আমার যুদ্ধের ঘোড়া রণবাদ্য বাজিয়ে,
নটরাজ আমি, ভীমের সংহার দৃষ্টিতে
ভীতবিহ্বল, অনিন্দিত হবে তুমি অদৃষ্টের পরিহাসে ।


সুখ পাখিরা তোমার অদৃশ্য হবে শুন্যতায়,
শীর্ণ কায়ার আস্ফালন মিলিয়ে যাবে সর্বগ্রাসী ভাটার টানে
গহীন পারাবারের অতল জলে,
দেহান্তরে :) দূর হবে তোমার মনব্যাধী ।


হিয়ার মাঝে নেই তোমার কোন বোধ
তোমার সে দায়ভার এবার করবো আমি শোধ
প্রত্যুত্তরের সাইক্লোনে অরুণোদয় হবে রক্তাক্ত আকাশে
উদ্ভ্রান্ত হবে তুমি বিস্ময়ের চকিতলোচনে
রক্তাশ্রুবৃষ্টিপাতই হবে তোমার নিয়তি ।
রক্তপায়ী বাদুড় সুর্যালোকে পুড়ে হবে ভস্মাবশেষ
পোড়া ছাই জন্ম দিবে সোনালী ডানার ফিনিক্স ।


আলবিদা!! ঠুস!!

সর্বশেষ এডিট : ৩১ শে মে, ২০১০ ভোর ৫:৫৫
১৪৬টি মন্তব্য ৯২টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

×