অনুসন্ধান:
cannot see bangla? সাধারণ প্রশ্ন উত্তর বাংলা লেখা শিখুন আপনার সমস্যা জানান ব্লগ ব্যাবহারের শর্তাবলী transparency report
এখন যদি, মোবাইলে বা কম্পিউটারে ঘড়ি দেখে, যদি দেখি, যদি সময়টা দেখে ফেলি আর তারপরেও দেখি সময়টা স্থির, স্থিরের মত...
আর এস এস ফিড

পোস্ট আর্কাইভ

জনপ্রিয় মন্তব্যসমূহ

আমার প্রিয় পোস্ট

যখন বিকাল হতে থাকে, হতে হতে সূর্যটা ঢলে পড়ে, পড়তে থাকে

সরকারের এখন বিদ্যুৎ এর বদলে বৃষ্টি উৎপাদনের চেষ্টা করা উচিত

২৩ শে এপ্রিল, ২০০৯ সকাল ৯:২১ |

শেয়ারঃ
0 0

আপনারা যে বিদ্যুৎ বইলা চিল্লান সেই বিদ্যুৎ কত পার্সেন্ট লোক ব্যবহার করে? বিদ্যুৎ আপনাদের ঠান্ডা করতে পারবে ঘরের মধ্যে, কিন্তু ঘরের বাইরে কে আপনাদের বাঁচাবে! সেইখানে আল্লাহতায়ালা তো বিশাল একখান দোযখ ফিট কইরা রাখছে সাত আসমানে। সেইটা থাইক্কা ভুরভুর কইরা তাপ বাইরাইতে থাকে। আমি সিউর, পনের কোটি মানুষের মধ্যে কমপক্ষে ৭ কোটি মানুষ দিনের বেলায় ঘরের বাইরে থাকে। এবং সবার কোন কাম নাই। চারআনার কামও নাই। রাস্তায় মানুষ দেইখা মনে হয় এই সাত কোটি মানুষই রাস্তায় ভিড় কইরা দাড়াইয়া থাকে। আরও মনে হয় কমপক্ষে ৩কোটি মানুষ তো হইবে সন্ধ্যার পরে শাহবাগ থেকে কাকলী পর্যন্ত রাজপথে গাড়ীতে ঝুইল্লা, শুইয়া ও বইসা পাঠাচোদার মত গাব খাইতে থাকে। মিরপুর দশ নম্বরে রাইত এগারোটা পর্যন্ত কমপক্ষে একশোকোটি মানুষ মনে হয় জ্যামে আইটকা থাকে। গরমের মধ্যে সিদ্ধ হইতে থাকা মানুষগুলার দীর্ঘ অপেক্ষা দেইখা জনসংখ্যা সেইরকম মনে হয়।



যা কইতেছিলাম এই যে বাইরে মানুষগুলা থাকে তাদের কারেন্ট দিয়া কি হইবে? তাদের পাছায় তো একটা কইরা এসি লাগানো নাই যে বিদ্যুৎ পাইলেই সে ঠান্ডা হইয়া যাইবে। কাজেই তাদের জন্য একটা বৃষ্টি দরকার। ধুপাইন্না বৃষ্টি, ঝড়-বৃষ্টি - একদম ফাডাইয়া হালানো বৃষ্টি....।



কিন্তু সরকার কি সেজন্য কিছু করছে? বিদ্যুত নিয়া তারা ব্যস্ত - কিন্তু বৃষ্টির জন্য কোন প্রচেষ্টা দেখতেছি না, কোন মিটিং নাই, সুশীলদের টকশো নাই, পাবলিকের আন্দোলন নাই। অথচ সাধারণ মানুষ যারা ঘরের মধ্যেই থাকে না - তাদের জন্য তো সরকারের বৃষ্টি উৎপাদন বা বর্ষানোর চেষ্টা করা উচিত। আর এটা এমন না যে - এর জন্য কোনো প্লান্ট বসানো লাগবে। আসমানে একজন পুরা মাল রেডি কইরা বইসা আছে। শুধু তার একটু হাত-পা ধরতে হবে। সরকার সৌদি আরব গেল, আরেকটু উপরে গেলে তো বিনাপয়সায় এই সাহায্যটা হস্তগত কইরা আনতে পারতো! আর বৃষ্টি হইল বিদ্যুত এরও দরকার হইবে না ঘরের মধ্যে। বাইরে যদি ঠান্ডা থাকে, ঘরও ঠান্ডা থাকবে - এইটা তো সোজা হিসাব।

 

বিষয়বস্তুর স্বত্বাধিকার ও সম্পূর্ণ দায় কেবলমাত্র প্রকাশকারীর...

 


৮টি মন্তব্য

 

সকল পোস্ট     উপরে যান

সামহোয়‍্যার ইন...ব্লগ বাঁধ ভাঙার আওয়াজ, মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফমর্। এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

 

© সামহোয়্যার ইন...নেট লিমিটেড | ব্যবহারের শর্তাবলী | গোপনীয়তার নীতি | বিজ্ঞাপন