somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সরকারের এখন বিদ্যুৎ এর বদলে বৃষ্টি উৎপাদনের চেষ্টা করা উচিত

২৩ শে এপ্রিল, ২০০৯ সকাল ৯:২১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আপনারা যে বিদ্যুৎ বইলা চিল্লান সেই বিদ্যুৎ কত পার্সেন্ট লোক ব্যবহার করে? বিদ্যুৎ আপনাদের ঠান্ডা করতে পারবে ঘরের মধ্যে, কিন্তু ঘরের বাইরে কে আপনাদের বাঁচাবে! সেইখানে আল্লাহতায়ালা তো বিশাল একখান দোযখ ফিট কইরা রাখছে সাত আসমানে। সেইটা থাইক্কা ভুরভুর কইরা তাপ বাইরাইতে থাকে। আমি সিউর, পনের কোটি মানুষের মধ্যে কমপক্ষে ৭ কোটি মানুষ দিনের বেলায় ঘরের বাইরে থাকে। এবং সবার কোন কাম নাই। চারআনার কামও নাই। রাস্তায় মানুষ দেইখা মনে হয় এই সাত কোটি মানুষই রাস্তায় ভিড় কইরা দাড়াইয়া থাকে। আরও মনে হয় কমপক্ষে ৩কোটি মানুষ তো হইবে সন্ধ্যার পরে শাহবাগ থেকে কাকলী পর্যন্ত রাজপথে গাড়ীতে ঝুইল্লা, শুইয়া ও বইসা পাঠাচোদার মত গাব খাইতে থাকে। মিরপুর দশ নম্বরে রাইত এগারোটা পর্যন্ত কমপক্ষে একশোকোটি মানুষ মনে হয় জ্যামে আইটকা থাকে। গরমের মধ্যে সিদ্ধ হইতে থাকা মানুষগুলার দীর্ঘ অপেক্ষা দেইখা জনসংখ্যা সেইরকম মনে হয়।

যা কইতেছিলাম এই যে বাইরে মানুষগুলা থাকে তাদের কারেন্ট দিয়া কি হইবে? তাদের পাছায় তো একটা কইরা এসি লাগানো নাই যে বিদ্যুৎ পাইলেই সে ঠান্ডা হইয়া যাইবে। কাজেই তাদের জন্য একটা বৃষ্টি দরকার। ধুপাইন্না বৃষ্টি, ঝড়-বৃষ্টি - একদম ফাডাইয়া হালানো বৃষ্টি....।

কিন্তু সরকার কি সেজন্য কিছু করছে? বিদ্যুত নিয়া তারা ব্যস্ত - কিন্তু বৃষ্টির জন্য কোন প্রচেষ্টা দেখতেছি না, কোন মিটিং নাই, সুশীলদের টকশো নাই, পাবলিকের আন্দোলন নাই। অথচ সাধারণ মানুষ যারা ঘরের মধ্যেই থাকে না - তাদের জন্য তো সরকারের বৃষ্টি উৎপাদন বা বর্ষানোর চেষ্টা করা উচিত। আর এটা এমন না যে - এর জন্য কোনো প্লান্ট বসানো লাগবে। আসমানে একজন পুরা মাল রেডি কইরা বইসা আছে। শুধু তার একটু হাত-পা ধরতে হবে। সরকার সৌদি আরব গেল, আরেকটু উপরে গেলে তো বিনাপয়সায় এই সাহায্যটা হস্তগত কইরা আনতে পারতো! আর বৃষ্টি হইল বিদ্যুত এরও দরকার হইবে না ঘরের মধ্যে। বাইরে যদি ঠান্ডা থাকে, ঘরও ঠান্ডা থাকবে - এইটা তো সোজা হিসাব।
৬টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আপনি কি জানেন, লাল লিপস্টিকের কী অর্থ

লিখেছেন প্রতিবাদি কন্ঠ, ২৮ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:২৪

আজকাল লাল লিপস্টিকে ঠোঁট রাঙানো নতুন ফ্যাশন ট্রেন্ড। কম বয়স্ক মেয়েরা থেকে শুরু করে মধ্য বয়সী অনেক নারীই ঠোঁট রাঙাচ্ছেন লাল রঙে। বলাই বাহুল্য যে এই রঙটার ফ্যাশন আমাদের দেশে... ...বাকিটুকু পড়ুন

প্রতিশোধ এবং নৃশংসতার ছবি ‘ওয়াইল্ড টেলস’

লিখেছেন শাহরুখ সাকিব, ২৮ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:৩৩





সিনেমার নাম- Wild Tales (2014)

আসল নাম- Relatos salvajes ( নিজ দায়িত্বে উচ্চারণ করবেন, দাঁতে সমস্যা হলে লেখক দায়ী নন কোনভাবেই) ।
আর্জেন্টিনার সিনেমা। ভয়ের কিছু নাই, আর্জেন্টিনার সিনেমা বলে... ...বাকিটুকু পড়ুন

সামুতে কি এমন কেউ আছেন যে একজন বিশ্বস্ত লোকের অভাবে নিজের ছোট ব্যবসা / শপ চালু রাখতে পারছেন না?? ইনভেস্ট করতে চান, কিন্তু বিশ্বস্ত লোক পাচ্ছেন না।

লিখেছেন ভিটামিন সি, ২৮ শে আগস্ট, ২০১৫ দুপুর ১:৫৮

লাজ লজ্জার মাথা খেয়ে কর্ম অনুসন্ধানমুলক পোষ্ট। সামুতে কি এমন কেউ আছেন যিনি একজন বিশ্বস্ত লোকের অভাব বোধ করছেন? নিজের ছোট খাট ব্যবসা, শপ, স্টেশনারী শপ, গ্রোসারী শপ, বুটিক... ...বাকিটুকু পড়ুন

গ্যাস বিদ্যুতের দাম বেড়েছে

লিখেছেন প্রামানিক, ২৮ শে আগস্ট, ২০১৫ দুপুর ১:৫৯


শহীদুল ইসলাম প্রামানিক

গ্যাস বিদ্যুতের দাম বেড়েছে
বাড়ির বেড়েছে ভাড়া
আয় ইনকাম তো বাড়েনি ভাই
মোদের কম্ম সারা।

চাকুরেদের বেতন নাকি
হবে সামনে দ্বিগুন
দ্বিগুন হওয়ার আগেই দেখি
বাজার মূল্য তিনগুন।

আয় রোজগার তো বাড়েনা ভাই
খরচ শুধু... ...বাকিটুকু পড়ুন

ভেঙে গেছে

লিখেছেন সেলিম আনোয়ার, ২৮ শে আগস্ট, ২০১৫ দুপুর ২:৪৬



ঝড়ে ভেঙে গেছে বাসা সেই কবে নিরবে
নতুন করে তা মেরামত হতে হবে।
রাজা মশাইয়ের দারুন আশা মনে
একের পর এক খড়কুটো সব নিয়ে;
ঘরের রানী গড়বে... ...বাকিটুকু পড়ুন

প্রাণের প্রিয় কবি দুঃখাইরে নিয়ে কিছু কথা

লিখেছেন আমি মিন্টু, ২৮ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:৫৮



প্রথমেই শুরু করি চল চল চল দিয়ে । এটা অবশ্য সম্ভবত কাজী নজরুল ইসলাম মানে
আমাদের প্রাণের প্রিয় দুঃখাই মিয়ার নজরুলগীতি । এখানেই শেষ নয় আরো আছে ।... ...বাকিটুকু পড়ুন