somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ডেস্টিনি-ধোলাই সমগ্র ..... (রিপোস্ট এবং আপডেট) /:) /:) /:) /:) :-B X(

২৬ শে জুলাই, ২০১০ সন্ধ্যা ৬:২৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আগের পোস্ট টা বাতিল করলাম। নতুন অভিজ্ঞতা থাকলে এই পোস্টে জানিয়ে জান। আরো এড করা হবে। তবে সবচেয়ে মজার লেখাটি পেয়েছি মুক্ত মানবের ব্লগে। ১৩ নম্বর লিংক দ্রষ্টব্য।

আমার এক বন্ধু - ্ওমর ফারুক নাম। ডেস্টিনির অনেকেই তারে চিনবে। আমার রুমমেট ছিল। সে ডেসটিনির জন্য তার পড়ালেখা টাই ছেড়ে দিল। বুঝলাম না সে কি পাইল। লেভেল-০১, সেমিস্টার-০১ ফাইনাল পরীক্ষার আগে তার কি যে হল। তিনটা পরীক্ষা দিছিলো। সয়েল সাইন্স পরীক্ষার জন্য পড়তে বসল। হঠাত, সব গুছিয়ে ফেলল, শিট-বই-খাতা। সে বলল পরীক্ষা দিবে না আর। আজব। তারপর, দিনরাত পাগলের মতো খাটাখাটনি করে (সেটা যদি অন্য কিছুতে লাগাতো, নিজেই কিছু একটা হয়ে যেত আজক) ... এখন ডেস্টিনির কি এক পদে আছে .. ম্যালাদিন যোগাযোগ নাই । পড়ালেখা বন্ধ। বাড়িতে কেউ জানে না।

সে বলছিল এক বছরের মধ্যে গাড়ি-ল্যাপটপ এইসব কিনে ফেলবে। তিন বছর হতে চলল। এসবের কিছুই দেখি নাই। দু একজন নাকি ম্যালা কিছু করে ফেলছে ডেসটিনি তে ... হাহ্ ।


কিছুদিন আগে আমার এক আঙ্কেল গেছিল আমাদের বাসায়। আম্মুকে কি সব আবোল-তাবোল বুঝাচ্ছিল ডেসটিনি নিয়ে। আম্মুকে রাজী করাতে না পেরে আমাকে ফোন দিয়ে আম্মুর সাথে কথা বলতে বলল। আম্মুকে ফোন দিয়ে বললাম ভুলেও ওই ফাঁদে পা দিও না। অ্যাতো মানুষের অভিশাপ কামাবা, যে বাকি জীবন তোমার আর মানুষ হিসেবে কোন ছোট খাট পাপ না করলে্ও হবে। মানুষকে লোভ দেখিয়ে তাকে ক্রমাগত চুষে খায় এই কোম্পানী। দুষ্টচক্র।

আমার বাড়ি বগুড়া। ঢাকায় পড়াশুনা করছি। আমাদের ্ওইদিকে, এরা মানুষের সাথে বেইমানী করে পিটুনি খেয়েছে। এরপর আর ্ওদিকে যায় নাই। ডেস্টিনির নাম শুনল্ওে এখন (সারিয়াকান্দি) বগুড়ার মানুষ পিটুনী দিবে। আর আমার ভার্সিটিতে ম্যালা ছেলেদের তারা নিয়ে গিয়েছিল। অনেকেই সেমিস্টার লস দিয়েছে। এবার অনেকেই ফিরে আসছে।

তা্ও তাদের চাপার সাথে পারা যায় না। একটা মানুষের জীবনে পজিটিভ - নেগেটিভ সব মিলিয়েই সে মানুষ। শিব খেরা আর ডেল কার্নেগির বই কে এরা যেভাবে মিসইউজ করছে (( আমি শিব খেরা হইলে এতোদিন মামলা ঠুকে দিতাম)) ।

এদের কথার উত্তর দিছি ম্যালাদিন। তারপর থেকে আমারে ঘাটায় না্। ইদানীং দেখি ব্লগ্ওে উতপাত শুরু করেছে।

এদের আর সাইফুরস এর বিজ্ঞাপন আমার কাছে এক ই রকম লাগে। মনে করেন আপনার ঘরে বন্যার পানি ঢুকল, আপনি খাটে চড়লেন। খাট ডুবল, আপনি চালে উঠলেন। আর চাল ডুবতেছে, এই সময় ডেসটিনি বা সাইফুরস এলো হেলিকপ্টার নিয়ে। তারা দড়ি ফেলল। আপনি ধরলেন না। তাতে করে ডুবে মরলেন। ্ওদের ভাবটা এমন, যারা এদের দড়ি ধরল তারা বাচল। ডেসটিনি ছাড়া মনে হয় দেশের মানুষ আর কোনো কাজ করতেছে না। দেশে কোনো চাকুরী নাই , ব্যবসা নাই খালি ডেসটিনি আছে। না করলে বিপদ হবে। ক্যারিয়ার ক্ষতম। হাহ...যত্তসব ফাউল। X( X( X(

কিছু ব্যক্তিত্বরে এরা গছাইছে, এদের বানিজ্যের জন্য। ইলিয়াস কাঞ্চন, ঢাবির প্রাক্তন ভি.সি. জনাব ফায়েজ, তারপর আমাদের ভার্সিটির (শেকৃবি) ভি.সি. রেও তারা টানছে। অনেক শিক্ষক আর কিছু মিডিয়া ম্যান (বৈশাখী টিভি ) এরা ইউজ করে। মানুষ রে এতো বোকা ভাবে।কাঞ্চন কিমবা ভিসি গুলা কি এতোই গরীব হইয়া গেল যে, প্যাট চালানোর জন্য তাদের ডেসটিনি করা লাগে?? সারাজীবনে তারা কম টাকা অর্জন করছে যে ডেস্টিনি করা লাগে? নাকি তারা ২০১২ সালে দেশে একটা বিরাট অর্থনৈতিক বিপ্লব ঘটাবে??? বোঝায় তো যায়, নিজেদের ভেজালের প্রসারের জন্য তারা এদের ব্যবহার করেতেছে। X(X(

প্রভা্ও তো বিজ্ঞাপনে মেরিল স্প্ল্যাশ সাবান মাখে। তাই কি আমার্ ্ও মাখতে হবে। ক্যাটরিনা বোতলজাত আমের অ্যাড মারে। তাই বলে কি আমি আমার গাছের আম থুয়ে, বোতলের আম খামু। গাছের আমের চেয়ে বোতলের আম ১০০% পিউর হয়ে গেল। শেন ্ওয়াটসন আর ডেকান চার্জাস সেট ্ওয়েট (ভেরি ভেরি সেক্সি কিমবা হট) এর এড মারে। তো কি? এগুলা মাখি নাই। তাই বলে কি আমার গার্ল ফ্রেন্ড হয় নাই :D :D । এগুলা মাখি না দেখে কি আমি তারে বা সে আমারে কম ভালোবাসে???

তো ডেস্টিনি যদি এদের দিয়া্ও প্রভাবিত করে, তাই কি মানুষ বোকার মতো যাবে নাকি ডেস্টিনির দিকে??? এরা মানুষকে এতো পেইন দিতে পারে রে ভাই। /:) /:) /:)

যত্তসব অপ্রচলিত পণ্য যেগুলোর কোন দরকার নাই (নাইজেলা, ফুট মাসাজার, লম্বা হ্ওয়ার জুতা X((X(( ) সেগুলারে তারা গুরুত্বপূর্ণ করে ব্যবসা করার চেষ্টা চালায়। জোচ্চোরগুলা। ভাই আপনেরা কোনোদিন দেখছেন, চাইলের আড়তদারের টিভিতে বিজ্ঞাপন দেয়া লাগে?? ডেটল এসে আপনার হাত পায়ে ধরে বলে যে, ভাই আমাদের সাবান কিনেন? পণ্যের গুণগত মান দেখলে ক্রেতা তো সেটা এমনিই কেনে।

আপনারা এদরে কথায় কান দিয়েন না। নিজের প্রতিভা অন্য দিকে কাজে লাগান। এদরে দ্বারা প্রভাবিত হয়ে নিজের আর প্রিয়জনদের সর্বনাশ ডেকে আনবেন না। ভবিষ্যতে এদরে কিছু কাজ কারবারের উপর আরো বিস্তারিত পোস্ট দেওয়ার ইচ্ছা আছে । ঠগবাজ ভুয়া কোম্পানি ডেসটিনি এই পোস্ট হতে মণ মণষার কমেন্ট টি এড করে দিলাম।

মন মণষা বলেছেন: আমি দুটো সফটওয়্যার ডেভেলমেন্টের প্রজেক্ট ম্যানেজার ছিলাম। একটা ছিলো দুবাই ভিত্তিক কোম্পানী, আরেকটা দেশী। সবচেয়ে মজার কথা কি জানেন? কোনো মুরগাচুরাও যদি 'চুরামী-ম্যানেজম্যান্ট' সফটওয়্যার বানাতে আসে, তবে আমরা যারা আইটি ফিল্ডে আছি তাদেরকে চুরি-বিদ্যা শিখতে হয়। কোনো মুদি-মনোহরীর সফটওয়্যার বানাতে আসলে আমাদের দোকানদারী শিখতে হয়। তাই আমাদের ধারনা সাধারনের চাইতে জোরালো হয়ে যায় অন্যদের চাইতে (মাইন্ড করবেন না, আমার দোষ না - পেশার দোষ)।

বেকার ছিলেন তাই অপরাধমুলক কাজটাতেও আপনার বিবেক বাধা হয়ে দাড়াতে পারেনি। আপনি কিছু ক্যাশ গুনছেন, আর ঐদিকে কতগুলো মানুষের জীবনে বিপর্ষয় সৃষ্টি করছেন আপনি জানেন?? আপনাদের পন্যতো স্রেফ মানুষ, বনায়ন প্রকল্পতো সিম্পলি শ্যাডো, লোক ভুলানোর জন্য। ১মণ দুধ থেকে ১মন ঘি পাওয়া যায় না। পিরামিডের উপরের সারির লোকগুলোই সব লুটেপুটে নেয়।

১০ স্তরের নেটওয়ার্কের শেষ সারিতে কতগুলো লোক থাকে ভাই??
০ স্তর: ১ [কোম্পানী]
---------------------------------------
১ স্তর: ২ [তথাকথিত ডিরেক্টর]
২ স্তর: ৪ [তথাকথিত ডিরেক্টর]
৩ স্তর: ৮ [তথাকথিত ডিরেক্টর/ আত্মীয়স্বজন/এ্যামবাসেডর]
৪ স্তর: ১৬ [তথাকথিত ডিরেক্টরদের আত্মীয়স্বজন/এ্যামবাসেডর]
৫ স্তর: ৩২ [তথাকথিত ডিরেক্টরদের আত্মীয়স্বজন/এ্যামবাসেডর]
৬ স্তর: ৬৪ [বেকার?? এরাই কর্মী- আপনি কি এই দলে??!!!]
৭ স্তর: ১২৮ [আপামর আবাল জনতা]
৮ স্তর: ২৫৬ [আপামর আবাল জনতা]
৯ স্তর: ৫১২ [আপামর আবাল জনতা]

আবাল = প্রাপ্তবয়স্ক কিন্তু অবুঝ বা অতিলোভী জনতা, সর্টকাট যাদের পছন্দ।

মনে করি, নিজের মাথা বেচতে ৫০০০ টাকা লাগে। ধরলাম পিরামিড পুরোটাই সফলভাবে পূরণ হয়েছে। আর প্রফিট শেয়ারিং এর একটা ছক নিচে উদাহরন হিসেবে টানলাম -

[এই সারনীটি ৯ম স্তর থেকে পড়ুন, শতকরা আপনার ইচ্ছে মতো হিসেব করুন বা আপনার কোম্পানীর টি হিসেব করুন]

০ স্তর: ২৫৩৫ [গাছ লাগানোর কর্মসুচী??????]--------------------------------------
১ স্তর: ৫%=১৩৪ টাকা / মোট রইলো: ২৬৬৯-১৩৪ = ২৫৩৫
২ স্তর: ৫%=১৪১ টাকা / মোট রইলো: ২৮১০-১৪১ = ২৬৬৯
৩ স্তর: ৫%=১৪৮ টাকা / মোট রইলো: ২৯৫৮-১৪৮ = ২৮১০
৪ স্তর: ৭%= ২২৩ টাকা / মোট রইলো: ৩৪৫৮-২২৩ = ২৯৫৮
৫ স্তর: ৮%= ২৭৭ টাকা /মোট রইলো: ৩৪৫৮-২৭৭ = ৩১৮১
৬ স্তর: ৯% = ৩৪২ টাকা /মোট রইলো: ৩৮০০-৩৪২ = ৩৪৫৮
৭ স্তর: ১০% = ৪৪০ টাকা /মোট রইলো: ৪৪০০-৪৪০ = ৩৮০০
৮ স্তর: ১২% = ৬০০ টাকা / মোট রইলো: ৫০০০-৬০০=৪৪০০
৯ স্তর: তলানী, যাদের কোনো হাত-পা নাই


এখন মোট টাকার হিসাব টা একটু দেখি -

০ স্তর: ১০২৫* ৫০০ = ৫১,২৫,০০০ [কোম্পানীর মোট আয়]
---------------------------------------
১ স্তর: ২ * ৫০০০ = ১০,০০০
২ স্তর: ৪ * ৫০০০ = ২০,০০০
৩ স্তর: ৮ * ৫০০০ = ৪০,০০০
৪ স্তর: ১৬ * ৫০০০ = ৮০,০০০
৫ স্তর: ৩২ * ৫০০০ = ১,৬০,০০০
৬ স্তর: ৬৪ * ৫০০০ = ৩,২০,০০০
৭ স্তর: ১২৮ * ৫০০০ = ৬,৪০,০০০
৮ স্তর: ২৫৬ * ৫০০০ = ১২,৮০,০০০
৯ স্তর: ৫১২ * ৫০০০ = ২৫,৬০,০০০ [এরা শুধুই দিয়েই যাবে গাছের ফলের আশায়]


মোট প্রদেয় লভ্যাংশ: স্তর ওয়ারী
(লেফট + রাইট = ১টা স্টেশন/একাউন্ট/হাবিজাবি নাম):


১ স্তর: (২/২) * ১৩৪ = ১৩৪ * ২৫৬ = ৩৪,৩০৪
২ স্তর: (৪/২) * ১৪১ = ২৮২ * ১২৮ = ৩৬,০৯৬
৩ স্তর: (৮/২) * ১৪৮ = ৫৯২ * ৬৪ = ৪০,২৫৬
৪ স্তর: (১৬/২) * ২২৩ = ১,৭৮৪ * ৩২ = ৫৭,০৮৮
৫ স্তর: (৩২/২) * ২৭৭ = ৪,৪৩২ * ১৬ = ৭০,৯১২
৬ স্তর: (৬৪/২) * ৩৪২ = ১০,৯৪৪ * ৮ = ৮৭,৫৫২
৭ স্তর: (১২৮/২) * ৪৪০ = ২৮,১৬০ * ২ = ৫৬,৩২০
৮ স্তর: (২৫৬/২) * ৬০০ = ৭৬,৮০০ * ১ = ৭৬,৮০০
৯ স্তর: (৫১২/২) * ০ = ০০,০০০ টাকা

৩য় স্তরের একজন লোকের মোট লাভ: ৩,৮৮,৯২৮ টাকা

লাভগুলোকে সীমিত আকারে রাখার জন্য আর সহজে বোকা বানানোর জন্য আপনারা চাইল্ড নেটওয়ার্ক তৈরী করেছেন। এখানে আমি খুব সাধারন ভাবে হিসেব তুলে দেবার চেষ্টা করেছি, ভুল থাকলে বলেন। আর শতকরা হিসাবটাকে ইচ্ছে করলে আপনি যেকোনো মানে প্রকাশ করতে পারেন।

এমএলএম কে পৃথিবীর মস্তান এ্যামরিকা আনলফুল বলে নিষিদ্ধ করেছে, আর আপনারা 'বাংলাদেশ বিপ্লব' বলে বাংলাদেশের আবাল পাবলিকদের বেকুব থেকে বেকুবতর বানাচ্ছেন। ১০১২তে প্রতিকী কিছু একটা করবেন , অবশ্যই আপনাদের ব্যবসায়িক দৃষ্টিকোন থেকে। তাতে আপামর বেকুবের দলের লাভ হবে না, আপামর মরাই থাকবে। আর আপনার/আপনাদের পকেট ভারী থেকে ভারীতর হবে।

আমি ৯ম স্তরের লোক, এখন পারলে আমাকে স্ট্যাটিসটিক্যালী বোঝাতে পারলে বোঝান। লাউ-কদুর লোভ দেখাবেন না, মাটির তলে কাঠাল বীচি রেখে আমাকে গোফে তেল দিতে বলবেন না দয়া করে। হিসাব কষে দেখান। না পারলে আওয়াজ, কেওস করবেন না।

মজার ব্যাপার হলো এই পোস্টের লেখক নিজেই ডেস্টির বিরুদ্ধে লেখার কিছুদিন পর আবার নিজেই ডেস্টিনির ভাইরাস দ্বার আক্রান্ত হয়েছেন। এই পোস্টের তিন নম্বর কমেন্টর উত্তর দেখেন । আল্লাহ তাকে পথে ফিরান ।


ব্লগে ডেসটিনি সংক্রান্ত (এরা কেমনে লোক ঠকায়) যেসব পোস্ট আছে, সেগুলোর সবগুলো লিঙ্ক একজায়গায় দিলাম।

আরো জানা থাকলে আমাকে জানাবেন। অ্যাড করে দেব। ভালো থাকুন সবাই। সবাই সিটি বাস-২ নাটক টি দেখতে পারেন। হেগো কাহিনী ভালো মতো টেইর পাইবেন। আর মজা্ও পাবেন। পাক্কা কথা দিলাম।


১. ডেসটিনি একটি চোর-বাটপারদের কারখানা

২. ডেস্টিনিওয়ালাদের এতো ধৈর্য্যের কারণ কি? - মহাজাতক

৩. ডেসটিনি রোগী

৪. আমার চোখে ডেস্টিনি

৫. ডেস্টিনি ভাইরাস সামুতে

৬. ডেস্টিনি ভাগ্য, ভাগ্যের ডেসটিনি !!!!

৭. ডেস্টিনি মোবারক নিয়া ব্যক্তিগতপর্যবেক্ষণমূলক লেখা

৮. মাল্টিলেভেল মার্কেটিং এ প্রতারণা নিয়ে একটি পিডিএফ সংকলন

৯. সাবধান। ডেসটিনি থেকে ১২ লক্ষ টাকা নিয়ে ডিস্ট্রিবিউটর উধা্ও - মো: মঈনউদ্দিন

১,২,৬ নং লিঙ্ক মহাজাগতিক ভাই; ৩,৪,৫ যথাক্রমে সুমন আহমেদ, হাম্বা, এবং আশরাফুল ইসলাম দূর্জয় ভাই ,৭ নম্বর লিঙ্ক হোপফুলফরএভারএবং ৮ নম্বর টি ফিউশন ফা্ইভ এর এর ব্লগ থেকে এড করা হয়েছে। আপনাদের কাছে খুব ই কৃতজ্ঞ ভাইয়া। অনেক ব্যাপারে ক্লিয়ার হয়েছি আপনাদের পোস্ট পড়ে। ভালো থাকবেন সবাই ।

আরো কিছু লিঙ্ক আপডেট করলাম (২৩.০৭.২০১০)
১০. ডেসটিনির গাছে সোনার কাঁঠাল এবং আবুল ভাইয়ের তৈলাক্ত গোঁফ্ - স্তব্ধতা

১১. ব্যতিক্রমী একটি এমএলএম ধারণাঃ আত্নিক শুদ্ধতার প্রথম পদক্ষেপ!- মাহমুদ হাসান

১২. সাবধান!!! Destiny থেকে দূরে থাকুন...নিরাপদ থাকুন - আধারের আলো
১৩. ডেস্টিনিতে ৫ ঘন্টা - মুক্ত মানব
১৪. জীবনে এমন মেজাজ খারাপ খুব কম দিন হইছে।- অজগর
১৫. গাণিতিক হিসাবে ডেস্টিনি-মুক্তমানব
১৬.ডেসটিনি'র এমএলএম যে কারনে খারাপ
আর এই পোস্টে গিয়ে বাই ডিফল্ট মাইনাস দিয়ে আসেন । আমার হৃদয়ে ডেসটিনি
১৭. এই ১৭ পয়েন্টের চেকলিস্ট আপনাকে পিরামিড স্কিমের ফাঁদে পা দিয়ে সর্বস্বান্ত হওয়া থেকে রক্ষা করবে..

এইলেখাটা (৭.৪.১২ তারিখে আপডেট করলাম) । এটুকু ফেসবুকে দিয়েছিলাম স্ট্যাটাস হিসেবে।

যেসব বোকাচোদা বাঙালি মনে করে .. একবছরেই ডাইন হাত বাম হাত দিয়া কুটিকুটিকুটিকুটি ট্যাকা কামান যায় .. মেহনতের দরকার নাই, ব্রেইনের দরকার নাই, টাই পড়লেই ইসমাট হওয়া যায়( সেটা স্যান্ডো গ্যানজির সাথে প্যারালালিই হোক, কিমবা আন্ডারওয়ার এর উপর ভার্টিকালিই হোক )... কিমবা শিবখেরা, ডেলকার্নেগির বিভ্রান্তিকর কুমিরে খাওয়া টাইপ অনুবাদ ছাপিয়েই হোক....উহাদের জন্যই ডাঁশ-tinny ভালো জায়গা।

যতদিন এদেশের অগণতি অলস বেকার রা মনে করবে, ডানহাত বামহাত ফিলআপ করে করে , কালিজিরার তেল পাছায় ঘষার উপকারিতা বর্ণনা করে, আর শৈল মাসাজের যন্ত্র বেঁইচা , চাপা বাইড়াইয়া, সেইগুলার কমিশন খায়া খায়া .. সারাজীবন বৈসা বৈসা খাওন যাইবো

এবং

অকর্মা, অলস, বোকাচোদা টাইপের স্বপ্নবাজ এই দ্যাশের খাটে খাটে শুইয়া ভাং খাইবো

এবং

সত্যিই এভাবেই "সবাই" কোটি কোটি টাকার মালিক হৈবো এইটা মনে ধনে বিশ্বাস করা শুরু করছে ... এবং তদানুযায়ী নুরানী এমএলএম এলেম হাসিল করার জন্য গ্রে মেটার বিসর্জন দেবোই দেবো বলিয়া প্রতিজ্ঞাবদ্ধ

এবং

যতদিন এইরাম একটা ফাতরা ব্যবসার কর্ণধার হিসেবে দেশের প্রাক্তন সেনাপ্রধান, সিরিয়াচ কাঞ্চন টাইপ সেলিবেটি, বৈশাখি মিডিয়া, নিজস্ব ছাপাখানা, ইউনিভার্সিটির ভিসি টাইপ এতসেত্রা এতসেত্রা লোক থাকবো, ততদিন ডেসনিটি এইদেশে চলবোই। গ্রামাঞ্চলে একটা কথা প্রচলিত আছে

"ট্যাকায় করবো কাম, মর্দের হৈবো নাম " ।

ডেসটিনিও তাই করবো। তাহাদের প্রচারণা ঝিমাইয়া পড়িয়াছিলো , এখন সবেগে চলিতেছে। টাকা দেখলে কাঠের পুতুল ও হা করে। সরকারের বোধহয় তহবিল সংকট। ডেসটিনিও উপঢৌকন দেয় না অনেকদিন । এখন একটু না খাওয়ালে কেমন দেখায়। টাকা খায়না কোন কুত্তার বাচ্চা ??? তেনারাও খাবেন ।

শুয়োর যেমন গু মুত দেখলে না খায়া থাকতে পারেনা, সরকার ও পারবে না। বছর দুয়েক আগেও এইরাম ধুআ উঠছিলো। টাকায় গরমে সব ঠান্ডা হয়া গেছে।

... এইখানকার বহুত চিজ চিজ পাবলিক আছে, যাহারা ডেসটিনি থেইকা বাহির হৈয়া আরো আরো নামে বেনামে এমএলএম বানাইতাছে ...পুষ্টিকর সয়াবিন খাওয়াইতাছে .. পাবলিক সেইটার পিছনেই দৌড়াইতাছে। ... যারা সবকিছু বেইচ্যা টেকা দিছে, তারা জানে তাগো ফেরার কোনো পথ নাই, তাই তারা আছে পৈড়া। আরো শক্ত পোক্ত চাপা মারতাছে। যারা ফিরতাছে, তাগো বড় বড় কথা বন্ধ হৈয়া গেছে।

তেনারা বলেন ডেসটিনি সবার জন্য না। সবাই এটা পারে না । আমিও বলি, ধ্বজভংগ সবার হয় না, কারো কারোই হয়। হৈলে মানুষ নিজের কনফিডেন্স হারাইয়া কলিকাতা হার্বাল খুজে।

যতদিন যেচে পড়ে বেচে দিয়ে ঠকার , এবং মিষ্টি তুষ্টি দিয়ে ঠকানোর লোক আছে ততদিন ডেসটিনি চলবেই । ইহাদের ল্যাদানোতেই টিকে থাকবে ডেসটিনি।

.....


সর্বশেষ এডিট : ০৭ ই এপ্রিল, ২০১২ সকাল ১০:০৪
৪৯টি মন্তব্য ৩৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আপনি কি বেদ, উপনিষদ, পুরাণ, ঋগ্বেদ এর তত্ত্ব বিশ্বাস করেন?

লিখেছেন শেরজা তপন, ২২ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫২


ব্লগে কেন বারবার কোরআন ও ইসলামকে টেনে আনা হয়? আর এই ধর্ম বিশ্বাসকে নিয়েই তর্ক বিতর্কে জড়িয়ে পড়ে সবাই? অন্য ধর্ম কেন ব্লগে তেমন আলোচনা হয় না? আমাদের ভারত... ...বাকিটুকু পড়ুন

দুলে উঠে

লিখেছেন সাইফুলসাইফসাই, ২২ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:৫৬

দুলে উঠে
সাইফুল ইসলাম সাঈফ

মন খুশিতে দুলে দুলে ‍উঠে
যখনই শুনতে পাই ঈদ শীঘ্রই
আসছে সুখকর করতে দিন, মুহূর্ত
তা প্রায় সবাকে করে আনন্দিত!
নতুন রঙিন পোশাক আনে কিনে
তখন ঐশী বাণী সবাই শুনে।
যদি কারো মনে... ...বাকিটুকু পড়ুন

তরে নিয়ে এ ভাবনা

লিখেছেন মৌন পাঠক, ২২ শে এপ্রিল, ২০২৪ রাত ১০:৩০

তরে নিয়ে এ ভাবনা,
এর শুরু ঠিক আজ না

সেই কৈশোরে পা দেয়ার দিন
যখন পুরো দুনিয়া রঙীন
দিকে দিকে ফোটে ফুল বসন্ত বিহীন
চেনা সব মানুষগুলো, হয়ে ওঠে অচিন
জীবনের আবর্তে, জীবন নবীন

তোকে দেখেছিলাম,... ...বাকিটুকু পড়ুন

আপনি কি পথখাবার খান? তাহলে এই লেখাটি আপনার জন্য

লিখেছেন মিশু মিলন, ২২ শে এপ্রিল, ২০২৪ রাত ১০:৩৪

আগে যখন মাঝে মাঝে বিকেল-সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে আড্ডা দিতাম, তখন খাবার নিয়ে আমার জন্য ওরা বেশ বিড়ম্বনায় পড়ত। আমি পথখাবার খাই না। ফলে সোরওয়ার্দী উদ্যানে আড্ডা দিতে দিতে ক্ষিধে পেলে... ...বাকিটুকু পড়ুন

কষ্ট থেকে আত্মরক্ষা করতে চাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৩ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৯



দেহটা মনের সাথে দৌড়ে পারে না
মন উড়ে চলে যায় বহু দূর স্থানে
ক্লান্ত দেহ পড়ে থাকে বিশ্রামে
একরাশ হতাশায় মন দেহে ফিরে।

সময়ের চাকা ঘুরতে থাকে অবিরত
কি অর্জন হলো হিসাব... ...বাকিটুকু পড়ুন

×