somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

Top 10 অ্যাকুস্টিক গিটার Song ব্লগ লিঙ্ক mp3 ডাউনলোড লিঙ্ক সহ ।দেখি আপনাদের সাথে মিলে কিনা :)

১১ ই সেপ্টেম্বর, ২০১১ রাত ৮:০৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :




আমি গান শুনতে খুব ভালবাসি :)

ছোট বেলায় কাকার মাধ্যমে গান শুনার রোগ এ ধরে,তখন মাইলস,ফিলিংস,এল আর বি,আর্ক, আজম খান এর গান শুনা হত,তার পর হস্টেল এ থাকার কারনে প্রায় ৮ বছর তেমন একটা গান শুনা হয়নি,যদিও চেস্টা করতাম ওয়াক ম্যান দিয়ে,ধরা পড়ে ওটাও হারাতে হয়,পরে বাসায় শিফট করি,ততদিনে গানের দুনিয়া অনেক এগিয়ে গেসে।মফস্সল শহরে তেমন ভাল ক্যাসেট পাওয়া যেত না,পাওয়া যেত খালি বাংলা ব্যান্ড,হিন্দি ছবির,আর ইংরেজি বলতে মাইকেল জ্যাক্সন,ব্যাঙ্গা বয়েজ,আকুয়া এইসব। এ গুলো তে কি আর গানের তৃষ্ণা মেটে,তাছাড়া তখন তো আর আপনাদের মত গান পাগল ভাইয়ারা ছিল না। যাই হোক ঢাকায় আসা হল ২০০৮ এ,হাই ৫ এ অ্যাকাউন্ট খুললাম, প্রফাইল পিক এ গিটার দেখে এক ভাইয়া কে ফ্রেন্ড বানালাম,কয়েক দিন এর মধ্যএ জানতে পারলাম ভাইয়ার বাসা আমার বাসার পাসেই,দেখা করলাম।ওই ভাইয়ার মোবাইল এ প্রথম শুনলাম গানস অ্যান্ড রোজেস এর নভেম্বর রেইন।শুনে আমি হতবাক,এ কি শুনছি আমি,এত দিন কি শুনলাম।।তারপর আর কি ভাইয়ার বাসায় গিয়ে সব গানের কালেকশন আনলাম,একে একে শুনতে লাগ্লাম ডিপ পার্প্ল,লেড যেপেলিন,মেটালিকা,স্করপিওয়ন (wind of change) সারা দিন শুনতে লাগ্লাম,পিঙ্ক ফ্লয়েড, যতই শুনি মুগ্ধ হই আর ভাবি এতদিন কি ছাইপাশ ,বস্তা পচা হিন্দি শুনতে হয়েছে এখন নিজে তো শুনিই যারা মিউজিক পছন্দ করে তাদের কে বাধ্য করে শুনাই,তবে এক বার শুনার পর ওরাও আমার মত ্পাগল হয়ে যায় আর যারা বালাম আরেফিন রুমি টাইপ গান পছন্দ করে তাদের বলি যে ভাই এই গান শুনতে থাকলে এ জিবনে আর গানের টেস্ট চেঞ্জ হবে না,আজীবন নকল মিউজিক শুনেই কাটা তে হবে ।

।এখানে আমার খুব প্রিয় Top 10 অ্যাকুস্টিক গিটার Song দেয়া আছে,দেখি আপনাদের সাথে মিলে কিনা :#

১.Wish you were here-Pink Floyd যে গান না শুনলে জীবন বৃথা ।চাপাবাজি নয়। একবার শুনেই দেখুন:)


ফয়সাল ভাইয়া এ নিয়ে সুন্দর লিখেছেন,

স্কুলে আজ বন্ধুটি আসেনি। মনে মনে নিশ্চয়ই তার জন্য আপনাদের চিন্তা হত! হ্যাঁ...অনুপস্থিতি! একটি অনুপস্থিতিই আপনি অনুভব করবেন ঠিকই কিন্তু ঠিকমতো তুলে ধরতে পারবেন না যেন! তুলে ধরতে পেরেছিলেন রিচার্ড আর তাঁর সহযোদ্ধারা। কার অনুপস্থিতি জানেন। Syd Barrett এর! যেPINK FLOYD এর সাবেক গিটারিস্ট এবং লিড ভোকাল , ড্রাগের সর্বনাশা জগতে যে হারিয়ে গিয়েছিল।'Wish you were here' এলবামটি তাঁকেই উৎসর্গ করা হয়েছিল! ৯ পর্বের একটি Song Suite ছিল এই এলবামটিতে... you crazy diamond! পুরো এলবামটিতে রিচার্ড এক মোহনীয় আবেশ তৈরী করেছিলেন যাতে গিলমোর নিজেকে উজার করে দিয়েছিলেন।রিচার্ডের মুখেই শুনুন তাহলে গল্পটা-"...Shine on সেশনের সময় স্টুডিওতে গিয়েছিলাম। আমার ঠিক এক হাত দুরে অদ্ভুত একজনকে দেখতে পেলাম...মাথাটা প্রায় মেঝের কাছে ঝুলে আছে! পুরো শরীরে তার কোন চুল নেই! মাথা...হাত...এমনকি ভুরুতেও নেই! অবিশ্বাস্য! আমি তাকে চিনতে পারিনি। জিজ্ঞেস করলাম, ‘কে?’ উত্তর এল ‘ব্যারেট।’ আমি অবশ হয়ে গেলাম। রজারের দিকে তাকালাম, দেখলাম ওর চোখে পানি! এই সাত সাতটি বছর পর কোথা থেকে হঠাৎ করে এস উজার হলো, তাও আবার ঠিক সেই গানটির সময়! এটা ভাগ্য নাকি কাকতালীয় ব্যাপার!"

PINK FLOYD নিয়ে ফয়সাল ভাই এর ব্লগ

mp3 download

Lyric:

So, so you think you can tell
Heaven from Hell,
Blue skies from pain.
Can you tell a green field
From a cold steel rail?
A smile from a veil?
Do you think you can tell?


[yt|http://www.youtube.com/watch?v=EAchKt2xjsw


বোনাস

Pink Floyd - High Hopes


শুরুতেই টিংকার বেলের মোহনিয় বিট ,অসাধারন মিউজিক কম্পোজিশন, মাস্ট লিসেন সং,ভাল লাগবেই।:) শুনে বলবেন এ গান হাজারবার শুনলেও তার আবেদন হারাবে না :)

mp3 download





২.Tears in Heaven - Eric Clapton

mp3 Download

Would you hold my hand
If I saw you in heaven.
Would you help me stand
If I saw you in heaven.....

আপনারা অনেকেই হয়তো বিখ্যাত Blues গায়ক Eric Clapton এর নাম শুনে থাকবেন।
তারই জীবনের ঘটে গিয়েছে সব চাইতে মর্মান্তিক ঘটনা। ১৯৯১ সালে তার 'Conor' নামের চার বছরের একমাত্র পুত্র সন্তান নিউ ইয়র্ক এর ৬০ তলা উচু অ্যাপার্টমেন্ট এর ব্যালকনি থেকে পরে মারা যায়।
পুত্র মৃত্যু শোকে কাতর পিতার আহাজারি নিয়ে লেখা এ গান হৃদয় ছুয়ে যায়নি এমন মানুষ পাওয়া যাবে না।

এ নিয়ে কবির চৌধুরী ভাই এর ব্লগ


৩। Patience - Guns 'n Roses


mp3 Download

গানের শুরুতেই Axel Rose-এর হৃদয় শীতল করে দেওয়া শিস..........আহা!!সামান্য শব্দও এত মধুর হয়?? তা চলতে চলতেই আসে Slash-এর লিড গিটারের বুকে খোচা মারা আওয়াজ (এ জীবনে হয়ত পারব না, পরকালে যদি পারি তো এই লোকটার মত গিটার বাজানোর বায়না করবো পরম-করুনাময়ের কাছে....) এরপর তো আছেই মন ভালো করে দেওয়া লিরিক্স..........



বেন্ড রিভিউ- Guns N' Roses -হার্ড রক/হেভি মেটাল


4. Wind of change - Scorpions

mp3 Download

যুদ্ধ বিরোধী গান । যা আপনাকে শান্তির স্বপ্ন দেখাবে। স্বপ্ন মৃত্যু ভালবাসার গান :)। অন্যরকম ভাল লাগায় আচ্ছন্ন করে রাখবে প্রতিটা সময়



১৯৬৫ সালে গঠিত এই ব্যান্ডটি রক মিউজিককে আজ পর্যন্ত কত সম্পদ যে দিয়েছে, লিখে শেষ করা যাবে না! এখনো, সত্যিকারের ভাল মানের রক/হার্ড রক যারা গায়, একবাক্যে গুরুদের লিস্টে স্করপিয়নসকে রাখে। না রাখলে বুঝতে হবে ঐ ব্যান্ড মিলা/তিশমা টাইপের রক গান গায় (কি রক করে আর বললাম না X( X(( X(( ) আশির দশকের গান রক ইউ লাইক এ হ্যারিকেন পরিণত হয়েছিল রক সংগীতের জাতীয় সংগীতে অনেকটা:):):) যাকগে, উইন্ডস অফ চেন্জ ১৯৯০ সালের গান! কিন্তু ৯১এর আগে কেন জানি অতটা জনপ্রিয়তা পায়নি, ৯১তে জার্মান নাম্বার ওয়ান হওয়ার পরই ধুপুস করে ইউরোপের প্রায় সবকটা দেশেই তুমুল জনপ্রিয়তা পায় গানটা। শুরুতে যে শীষটা আছে গানের কত পাবলিকের ঠোটে যে এটা বাজতে শুনেছি ইয়ত্তা নেই। ব্লগার উদাসী স্বপ্ন এই সিরিজের প্রথম পোস্টে একটা কমেন্টে বলেছিলেন, এটা শুনে কত লোক যে বার্লিনের প্রাচীর দেখতে গেছেন, হিসেব নেই! এমনিতে গানের লিরিকস লেখা হয়েছিল খানিকটা ১৯৮৯ সালে স্করপিয়নসের মস্কো ভ্রমণের অভিজ্ঞতা থেকে। ক্লাসিক, ক্লাসিক!

৫.blowin in the wind- Bob Bob Dylan


mp3 Download




কতটা পথ হাটলে তাকে পথিক বলা যায়...।প্রেম,মানবতা,আবেগ,মহাকাল,জীবন এই নিয়ে গান। অনেক সুন্দর এক্তা গান :)

বব ডিলান অনেক বছর পেরিয়ে এখন ৬৮ বছরে পড়েছে । কণ্ঠে কিছুটা বয়সের ছাপ এসেছে কিন্তু গেয়ে উঠলে যেন বয়স হার মানতে চায় না।১৯৭১ সালে বাংলাদেশ কে নিয়ে কনসার্ট করেছিলেন নিউইয়র্কের মেডিসন স্কয়ার গার্ডেনে জর্জ হ্যারিসন এবং রবি শংকরের সঙ্গে। সে কারণে বাংলাদেশীদের হৃদয়ে বব ডিলান বিশেষ আসনে। বব ডিলানের গানে প্রতিবাদ ঝলসে ওঠে। বিদ্রোহ আর মানবিকতার সমন্বয় তার গানে।

(বাংলা....... কবীর সুমন)

কতটা পথ পেরুলে তবে পথিক বলা যায়?
কতটা পথ পেরুলে পাখি জিরোবে তার ডানা?
কতটা অপচয়ের পর মানুষ চেনা যায়?
প্রশ্নগুলো সহজ আর উত্তরওতো জানা।

কত বছর পাহাড় বাঁচে ভেঙ্গে যাবার আগে?
কত বছর মানুষ বাঁচে পায়ে শেকল পরে?
কবার তুমি অন্ধ সেজে থাকার অনুরাগে?
বলবে তুমি দেখছিলে না তেমন ভাল করে।

কত হাজারবারের পর আকাশ দেখা যাবে?
কতটা কানপাতলে তবে কান্না শোনা যাবে?
কত হাজার মরলে তবে মানবে তুমি শেষে?
বড্ড বেশি মানুষ গেছে বানের জলে ভেসে।

কতটা পথ পেরুলে তবে পথিক বলা যায়?
কতটা পথ পেরুলে পাখী জিরোবে তার ডানা?
কতটা অপচয়ের পর মানুষ চেনা যায়?
প্রশ্নগুলো সহজ আর উত্তরওতো জানা....

৬.Knockin' On Heaven's Door - Bob Dylan


এটা Guns n roses এর টা না :P Bob Dylan এর লেখা ও গাওয়া।

Download




mp3 Download

ইংল্যান্ড এ জন্ম নেয়া গিটারিস্ট রিচি ব্লাকমোর পরিচিত কালজয়ি ব্যান্ড ডিপ পার্পল ও নিজের ব্যান্ড রেইনবো এর গিটারিস্ট ও ভোকাল হিসেবে ।মাতাল করা গিটার এর সুর এ গান কে বাচিয়ে রাখবে হাজার হাজার বছর :)

7.temple of the king- Rainbow



8.Going to california - led zeppelin


mp3 Download




led zeppelin এর বিখ্যাত গান Stairway to Heaven নিশ্চয়ই শুনেছেন।গানটির জনপ্রিয়তা পাবার সাথে সাথে বিতর্ক আছে বিস্তর। বিশেষ করে গানটিকে সরাসরি ধর্মকে কটাক্ষ করা হয়েছে বলে অনেকে দাবি করে। সব চেয়ে বড় অভিযোগ, গানটিতে নাকি শয়তানে বার্তা লুকানো আছে! :-*:-* 'ব্যাকমাসকিং' করলে সেই শয়তানে উপাসকদের আলাদা অশরীরী বার্তা শোনা যায়!

9.Galway Girl- Mundy / writer- Steve Earle

P.S I love you movie তে এই গানটি আছে,খুব ভালো লাগে গান তা।প্রেমে পড়ার মত গান।অ্যাকুস্টিক গিটার এর সাথে বাশি জটিল কম্বিনেশন :) :) :) :)

mp3 Download





10.Hotel California - Eagles

mp3 Download






এই গান টা বাদ দিলে হয়ত আপনারা আমাকে মার ই দিতেন।অনেক বিখ্যাত একটি গান যা সর্বকালের সেরা গিটার সলোর একটি।লস এঙ্গেলস শহরের উচ্চবিলাসী মানুসদের জীবন নিয়ে লেখা
এই গানের বিশেষণ দেয়া আমার সাধ্যের বাইরে।:(


বোনাস কিছু প্রিয় গান...।


Guns N' Roses - One In A Million .mp3

Guns N' Roses - You Could Be Mine

Guns N' Roses - So Fine mp3


guns n roses - since i dont have you.mp3



আরো অনেক গান আছে প্রিয় দিয়ে শেষ করা যাবেনা :) দুপুর থেকে ৮ বার ইলেক্ট্রিসিটি গেল,তাই পোস্ট আর বেসি লম্বা করলাম না,তাছাড়া আমি সব দিলে আপ্নারা দিবেন কি? :D সব গুলা হয়ত অ্যাকস্টিক না, আপনাদের প্রিয় গুলো দেন,দেখি মিলে কিনা :D।আর হা এখানে বেশ কিছু ব্লগ থেকে সাহায্য নেয়া হয়েছে,ওগুলো না পেলে ব্লগ এর চেহারা হয়ত অন্যরক্ম হত,সেই সব ব্লগার ভাইদের ধন্যবাদ :)


Top 10 অ্যাকুস্টিক গিটার Song ব্লগ লিঙ্ক mp3 ডাউনলোড লিঙ্ক সহ ।দেখি আপনাদের সাথে মিলে কিনা :)


বাঙ্গালী বীর যাদের না চিনলে বাঙালি হিসেবে জীবন বৃথা :)

জোছনা আর সেই মেয়েটি

পলিটিক্যাল জোক ও একটি আষাঢ়ে ছবি B-) :D :) :D B-)

আমি বাচতে চাই,সে জন্য শেখ,জিয়া কি জিনিস না জানলেও চলবে! X(

আমার দেখা প্রিয় কিছু অ্যানিমেশন মুভি ( যে গুলো না দেখলে জীবন বৃথা )
সর্বশেষ এডিট : ২৩ শে নভেম্বর, ২০১১ দুপুর ১:১২
২৮টি মন্তব্য ৩১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের মুমিনী চেহারা ও পোশাক দেখে শান্তি পেলাম

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:৫৮



স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্টেজে উঠেছেন বত্রিশ মুক্তিযোদ্ধা তাঁদের চব্বিশ জনের দাঁড়ি, টুপি ও পাজামা-পাঞ্জাবী ছিলো। এমন দৃশ্য দেখে আত্মায় খুব শান্তি পেলাম। মনে হলো আমাদের মুক্তিযোদ্ধা আমাদের মুমিনদের... ...বাকিটুকু পড়ুন

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

আমাদের দুই টাকার জ্ঞানী বনাম তিনশো মিলিয়নের জ্ঞানী!

লিখেছেন সাহাদাত উদরাজী, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ২:৫৯

বিশ্বের নামীদামী অমুসলিমদের মুসলিম হয়ে যাওয়াটা আমার কাছে তেমন কোন বিষয় মনে হত না বা বলা চলে এদের নিয়ে আমার কোন আগ্রহ ছিল না। কিন্তু আজ অষ্ট্রেলিয়ার বিখ্যাত ডিজাইনার মিঃ... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

×