somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

হলিউডের বিখ্যাত মুভিগুলোর মজার কিছু তথ্য জানুন

০৯ ই নভেম্বর, ২০১১ রাত ১২:১৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

হলিউডের প্রচুর বিখ্যাত মুভি আছে। সব মুভির মাঝেই রয়েছে কিছু মজার ঘটনা। তেমনই কিছু মজার তথ্য আমি আপনাদের সাথে শেয়ার করলাম। তথ্যগুলো পেয়েছি আমি ইন্টারনেট থেকে। আমার মজাই লাগলো জেনে। দেখুন আপনাদের কেমন লাগে।

১. Arnold Schwarzenegger কিন্তু অভিনয়ের জন্য ১বার Golden Globe Award জিতেছিলেন।

২. ‘The Shining’ মুভিটি ২টি Razzies Award এর জন্য মনোনীত হয়েছিল। এই তালিকায় আছে বাজে Director এর ক্যাটাগরীটিও।

৩. ‘Jaws’ এবং ‘Close Encounters’ মুভি ২টির পর Steven Spielberg ‘James Bond’ এর একটি মুভি পরিচালনা করার জন্য অনেক আগ্রহ দেখিয়েছিলেন। তিনি ‘James Bond’ এর Producerদের কাছে এর জন্য আবেদনও করেছিলেন। কিন্তু তারা ‘না’ বলে দেন।

৪. দীর্ঘ প্রায় ২০বছর বেশী সময় পর ‘Marlon Brando’ কে একটি মুভির জন্য অডিশন দিতে হয়েছিলো। মুভিটির নাম কি জানেন??? ‘The Godfather’.

৫. ‘Men in Black’ মুভিটির স্ক্রিপ পড়ার Will Smith এই মুভিটির কোন চরিত্রে অভিনয় করবেন না বলে জানিয়ে দেন। কিন্তু পরে তার wife ‘Jada’ কথায় তিনি এই মুভিটিতে অভিনয় করতে রাজি হন।

৬. ‘Superman’ মুভিটিতে ১০মিনিটের চরিত্রটিতে অভিনয় করার জন্য ‘Marlon Brando’ তখনকার সময়েই ৪মিলিয়ন ডলার পকেটে নিয়েছিলেন।

৭. কোন Motion picture এ প্রথম Toilet flush করার ঘটনা ঘটেছিলো ‘Alfred Hichcok এর ‘Psycho’ মুভিটিতে। মুভিটির বিখ্যাত Shower scene এ রক্ত দেখানোর জন্য chocolate syrup ব্যবহৃত হয়েছিলো এবং 45 second ব্যপ্তি সেই দৃশ্যটির শুটিং করতে লেগেছিল ৭দিন।

৮. মুভির Action দৃশ্যে Bruce lee এতই দ্রুতগতির ছিলেন যে, দর্শকদের সুবিধার জন্য সেই অংশটি slow করে দেওয়া হয়। যাতে দর্শকরা Bruce Lee এর movement দেখতে পারে।

৯. Lara dutta বিখ্যাত ‘The Matrix Reloaded’ মুভির একটি চরিত্র করার জন্য নির্বাচিত হয়েছিলেন। কিন্তু কোন কারণে তা আর করা হয়নি।

১০. ‘Indiana Jones’ মুভিটিতে Sean Connery কে Harrison Ford এর বাবা দেখানো হয়েছে। যদিও তিনি Harrison Ford থেকে ১২ বছরের বড়।

১১. ‘Gone With The Wind’ মুভিটিতে ‘Damn’ শব্দটি ব্যবহার করার জন্য Director কে ৫০০০ডলার জরিমানা দিতে হয়েছিলো।

১২. গায়ে প্যান্ট না থাকার কারণে Donald duck comicটি Finland এ নিষিদ্ধ ঘোষিত হয়েছিলো।

১৩. ‘Pirates of the Caribbean: Dead Man's Chest’ মুভিটিতে সত্যিকারের surprised reaction নেবার জন্য Jack Sparrow and Elizabeth Swann এর ছোট্ট kissing scene টি Orlando Bloom এর script থেকে মুছে ফেলা হয়েছিলো।

১৪. ‘Pink panther’ মুভিটিতে Clouseau's assistant ‘Kato’ চরিত্রটির জন্য Jackie Chan এর কথা ভাবা হয়েছিলো।

১৫. ‘The Birds’ মুভিটির একটি দৃশ্যে অভিনেত্রী Tippi Hedren আসলেই একটি পাখির দ্বারা আঘাতপ্রাপ্ত হয়েছিলেন।

১৬. ‘Toy Story’ মুভিটিতে Sid এর hallway তে যে কার্পেটটি দেখানো হয়েছিলো সেটির ডিজাইন করা হয়েছিলো ‘The Shining’ মুভিটিতে ব্যবহৃত কার্পেটটির আদলে।

১৭. ‘Die Hard’ মুভিটিতে Bruce willis এর চরিত্রটির জন্য প্রথমে Richard Gere এর কথা ভাবা হয়েছিলো।

১৮. বিখ্যাত Animation Studio 'Pixar' তার প্রায় সব বিখ্যাত মুভিতে কোন এক কারণে ‘Pizza Planet’ নামের হলুদ একটি গাড়ি দেখা যায়। কখনো মুভির অংশ হিসেবে আবার কখনো রাস্তায় চলাচলরত সাধারণ গাড়ি হিসেবে।
বিস্তারিত: বিখ্যাত এনিমেশন মুভি মেকার ‘পিক্সার এনিমেশন স্টুডিও’ এর গাড়ি সংক্রান্ত মজার একটি ব্যাপার ”
সর্বশেষ এডিট : ১৭ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৩৪
১১টি মন্তব্য ১১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। গানডুদের গল্প

লিখেছেন শাহ আজিজ, ২৫ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:২৮




তীব্র দাবদাহের কারণে দুবছর আগে আকাশে ড্রোন পাঠিয়ে চীন কৃত্রিম বৃষ্টি নামিয়েছিলো। চীনের খরা কবলিত শিচুয়ান প্রদেশে এই বৃষ্টিপাত চলেছিলো টানা ৪ ঘন্টাব্যাপী। চীনে কৃত্রিম বৃষ্টি নামানোর প্রক্রিয়া সেবারই প্রথম... ...বাকিটুকু পড়ুন

ভারতকে জানতে হবে কোথায় তার থামতে হবে

লিখেছেন আরেফিন৩৩৬, ২৫ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪৫


ইন্ডিয়াকে স্বপ্ন দেখানো ব্যাক্তিটি একজন মুসলমান এবং উদার চিন্তার ব্যাক্তি তিনি হলেন এপিজে আবুল কালাম। সেই স্বপ্নের উপর ভর করে দেশটি এত বেপরোয়া হবে কেউ চিন্তা করেনি। উনি দেখিয়েছেন ভারত... ...বাকিটুকু পড়ুন

জামায়াত শিবির রাজাকারদের ফাসির প্রতিশোধ নিতে সামু ব্লগকে ব্লগার ও পাঠক শূন্য করার ষড়যন্ত্র করতে পারে।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৫ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:৪৯


সামু ব্লগের সাথে রাজাকার এর সম্পর্ক বেজি আর সাপের মধ্যে। সামু ব্লগে রাজাকার জামায়াত শিবির নিষিদ্ধ। তাদের ছাগু নামকরণ করা হয় এই ব্লগ থেকেই। শুধু তাই নয় জারজ বেজন্মা... ...বাকিটুকু পড়ুন

×