অনুসন্ধান:
cannot see bangla? সাধারণ প্রশ্ন উত্তর বাংলা লেখা শিখুন আপনার সমস্যা জানান ব্লগ ব্যাবহারের শর্তাবলী transparency report
রাজাকারের ফাঁসি চাই, জামায়াত মুক্ত দেশ চাই।

জয় বাংলা
আর এস এস ফিড

পোস্ট আর্কাইভ

আমার বিভাগ

    কোন বিভাগ নেই

জনপ্রিয় মন্তব্যসমূহ

আমার প্রিয় পোস্ট

এখনো গেলনা আঁধার...............

কিসের ক্ষমা চাওয়া....... পাকিস্থানীদের কোন ক্ষমা নেই।

০৯ ই নভেম্বর, ২০১২ সকাল ১০:০১ |

শেয়ারঃ
0 0

বিডি নিউজ ২৪.কম : একাত্তরের মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি সেনাবাহিনীর চালানো গণহত্যার জন্য নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি দেশটির পররাষ্ট্রমন্ত্রী হিনা রাব্বানি খারের কাছে তুলে ধরা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি।

Omi Rahman Pial : আমাগোর উপদেষ্টারাও মাশাল্লাহ একেকজন, কি যে কান পড়া দেয় বুঝি না। পাকিস্তানরে ক্ষমা চাইতে বলা হবে। তারপর? তারা চাইলো ক্ষমা। আমরা ক্ষমা দিমু তাই না? তারপর? তারপর দেশ জুড়ে সুশীলরা রব তুলবে যারা আসল অপরাধী, সেই পাকিস্তানীদের ক্ষমা করা হইছে, তাইলে তাদের সহযোগীদের বিচার করার কি দরকার? বন্ধ করো যুদ্ধাপরাধের বিচার। তারপরও বিচার চললে আন্তর্জাতিক মহলে বলা হবে এইটা রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেছে আওয়ামী লীগ।

তো মাথামোটা সেই উপদেষ্টারে বলি, পাকিস্তান ক্ষমা চাইছে ৭৪ সালেই, আনুষ্ঠানিকভাবেই। মুজিব বলছেন শুধু ক্ষমা চাইলে হবে না, ক্ষতিপূরণ দিতে হবে। এবং পাকিস্তানের সম্পদে আমাদের যে ভাগ সেটাও দিতেও হবে। তো যদি দাবি করতেই হয়, তাইলে এইগুলাও সঙ্গে যোগ করেন। নাইলে জামাতিগো হাতে ছাড়পত্র তুইলা দেয়ার মায়রে বাপ...

আবার কিসের অ্যাপলোজি!! পাকিস্তান ক্ষমা চাইছে ১৯৭৪ সালে, ১৯৫ জন যুদ্ধাপরাধীর বিচার তারাই করবে এই প্রতিশ্রুতি দিয়া ত্রিপাক্ষিক চুক্তিতে উল্লেখ করছে তারা এই ক্ষমা প্রার্থনা। নিউইয়র্ক টাইমসের মূল খবরটি পড়ুন এখান থেকে: http://www.mediafire.com/view/?9ofswd6btubmduv

Ranjan Barai : পাকিস্তানিরা জাতি হিসেবে এতো ছোট যে এতদিন বাদেও তারা ক্ষমা চায়নি! আমাদের পররাষ্ট্রমন্ত্রী আবেদন জানাবেন। কি দরকার রে ভাই, যারা এতো বড় অপরাধ করেও নিজে থেকে তাগিদ বোধ করে নাহ, তাদের ক্ষমা চাওয়ার বা তাদের ক্ষমা করার ভিত্রে আমি কোন গৌরব দেখছি নাহ! আমি চাইনা, ওরা ক্ষমা চেয়ে নিজেরা শুদ্ধ হোক! ওরা দূষিতই থাক! ওদের এই মহান সুযোগটিও করে দেয়া উচিৎ নয়। ওরা পাপী, পাপ নিয়েই বাচুক। অন্তত ঐভাবেই বাঁচতে দেয়া উচিৎ এই দেশের মানুষের।
তবে এই ক্ষমা চাওয়া আর ক্ষমা করে দেয়াতেই সব শেষ হয়ে যাবে না; বাংলাদেশের মানুষ হাজার হাজার বছর ধরে পাকিস্তানিদের তীব্র ঘৃণার আগুণে অহর্নিশ পুড়িয়ে মারবে। যতদিন বাঙালি জাতিসত্তা টিকে থাকবে ততদিন এই আগুণ নিশ্চয়ই জ্বলবে।

Hasib Haque : ওদের ক্ষমা চাওয়ার উপরে মুতলাম ছ্যাড়ছ্যাড় কইরা >:-(
যে ক্ষতি করসে সেটার মাশুল দিতে হবে কড়ায় গণ্ডায়। তারপর জাতীয় স্মৃতিসৌধের বেদিতে হাঁটু গেঁড়ে বসে মাফ চাইতে হবে। ১৯৫ জন পাকি যুদ্ধাপরাধীর বিচার করতে হবে, লুণ্ঠিত সম্পদের হিস্যা দিতে হবে।
তারপর চিন্তা করা যাবে ওদের ক্ষমা করা যায় কি না।

Sisyphus Amarblog : দৈনিক পহেলা রোশনীর যুগে পাকিস্থান কোন প্রকার দুঃখ প্রকাশ করলে, বা শুধু ক্ষমা শব্দটা উচ্চারণ করলো কিন্তু চাইলোনা... এমন হইলেও বিশ্ব ভাতৃত্ববোধের "গেলমান" গুলান লাফালাফি শুরু করে দিবে। অথচ, পুরো অবকাঠামো ভেঙে, ব্যাংক শূন্য করে লুটে নেওয়া সম্পদের হিসেব বা আটকে পড়া বিহারীদের ইস্যুতে সমাধান চাওয়াটা আমাদের অন্যতম দাবী হিসেবে উঠে আসা উচিত ছিল।

ছবি ও লিখা ক্রেডিট: অমি রহমান পিয়াল

 

সর্বশেষ এডিট : ০৯ ই নভেম্বর, ২০১২ সকাল ১০:০৫ | বিষয়বস্তুর স্বত্বাধিকার ও সম্পূর্ণ দায় কেবলমাত্র প্রকাশকারীর...

 


২১টি মন্তব্য

 

সকল পোস্ট     উপরে যান

সামহোয়‍্যার ইন...ব্লগ বাঁধ ভাঙার আওয়াজ, মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফমর্। এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

 

© সামহোয়্যার ইন...নেট লিমিটেড | ব্যবহারের শর্তাবলী | গোপনীয়তার নীতি | বিজ্ঞাপন