somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এরা মহামূল্যবান, কহিনুর এর চেয়েও..

০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কিছু কিছু মানুষ থাকে যারা অন্যের কাছে নিজের স্বামী/স্ত্রী,সন্তানদের নিয়ে অর্থ বা অর্জন বিষয়ক মিথ্যা বলে প্রচন্ড আনন্দ পায়।যখন এসব মিথ্যা বলে,তখন তাদের চোখেমুখে অন্যরকম আনন্দ ঝিলিক দেয়।তারা এভাবে কথা বলতে খুব ভালোবাসে,কিছুতেই এ স্বভাব পরিবর্তন করতে রাজী হয় না।এরা কিন্তু এমনভাবে জন্মায় না কিন্তু এমনই থাকে।
কিছু কিছু মানুষ থাকে যারা অন্যের বদনাম করতে খুব পছন্দ করে,হোক সে বলিউডের সেরা সুন্দরী কিংবা মঙ্গলগ্রহের বাসিন্দা।এ সম্পর্কিত একটি পরিচিত উদাহরণ হলল, "পাশের বাসার ভাবী"। এরা কিন্তু এমনভাবে জন্মায় না কিন্তু এমনই থাকে।
কিছু কিছু মানুষ থাকে যারা টাকা দেখে পাগল হয়ে যায়।টাকার জন্য তারা সব রকম অন্যায় করতে থাকে,যাদের আমি আপনি প্রতিদিন দেখছি,অনেকে আবার এসব টাকার কাঙালদের সাথে একই ছাদের নিচেই থাকে। এরা এমনি যে,যদি দেখে তার জন্য খোঁড়া কবরের ভেতর টাকা,সে স্বেচ্ছায় সেখানেই ঢুকে যাবে!এরা কিন্তু এমনভাবে জন্মায় না কিন্তু এমনই থাকে।
কিছু কিছু মানুষ অকারণে ঝামেলা করে,প্রতিনিয়ত,তাদের স্বভাবটাই এমন। সারাদিন রাত পিটালেও এরা বদলায় না।এরা কিন্তু এমনভাবে জন্মায় না কিন্তু এমনই থাকে।
কিছু কিছু মানুষ থাকে যাদের সাথে কুকুর বা শুকরের তুলনা করলে ওদেরও অপমান করা হয়।এদের কাজকর্ম,চিন্তাধারা পৃথিবীর সবচেয়ে নোংরা বস্তু।এদের দেখলে সারাদিন আপনার গা গুলিয়ে বমি আসবে!এরাও কিন্তু এমনভাবে জন্মায় না কিন্তু এমনই থাকে!
কিছু কিছু মানুষ থাকে অন্যের ক্ষতি চায় মনেপ্রাণে,অন্যের সুখ এদের রাতের ঘুম কেড়ে নেয়।এরা কাল জাদু করে,মিথ্যা বলে,সন্দেহ জাগায়,অর্থাৎ ফিতনা বা অশান্তি ছড়ায়।আমরা জানি "ফিতনা হত্যার চেয়েও জঘন্য অপরাধ"।এরাও কিন্তু এমনভাবে জন্মায় না কিন্তু এমনই থাকে!!!
.
ভাবছেন,এত খারাপের মাঝে আমরা কিভাবে থাকি?হ্যাঁ জনাব,আপনি একজন সফল Survivor । আপনার আশে পাশে এরকম হাজার হাজার মানুষ আছে।আমরা একটি অন্ধকার যুগের বাসিন্দা,এখানে তাই আলোর অধিবাসীরা আমাদের দ্রুতই ছেড়ে চলে যাচ্ছে,ছেড়ে যাচ্ছে অন্ধকারে আচ্ছন্ন নোংরা মানসিকতার মানুষগুলোর কাছে।অন্ধকার অর্থাৎ কালো মনের মানুষগুলোর সাথে থেকে আমরাও খানিকটা,অনেকে অনেকটা কালো মনের মানুষ হয়ে যাই,আলোর দিশা তখন হারিয়ে ফেলি।
কিন্তু আপনি কি জানেন?
কিছু কিছু মানুষ আছে যারা অন্যের কাছে কোনদিন নিজের স্বামী/স্ত্রী,সন্তানদের প্রশংসায় মেতে ওঠবে না,বরং আপনি কোন দোষ বললে সে সত্য স্বীকার করে নেবে,হাসিমুখে!।এরা এমনভাবে জন্ম নেয় আর এমনই থাকে।
কিছু কিছু মানুষ আছে যারা অন্যের খারাপ দিকটা কখনই আপনাকে বলবে না,বরং আপনি যদি বলে ফেলেন,তবে হাসিমুখে বলবে যে এসব বলা ভালো না।এরা এমনভাবে জন্ম নেয় আর এমনই থাকে।
কিছু কিছু মানুষ থাকে যাদের আর যাই হোক,টাকা দিয়ে কিছুই করাতে পারবেন না।এরা টাকাকে জীবনে বেঁচে থাকার একটি সামান্য উপাদান হিসেবে বিবেচনা করে মাত্র।এরা এমনভাবে জন্ম নেয় আর এমনই থাকে।
কিছু কিছু মানুষ থাকে এরা কখনোই ঝামেলাতে অন্যকে ফেলতে চায় না।এরা দরকার হয় দিন রাত ২৪ঘন্টা নিজে কষ্ট করবে,তবু অন্যকে কষ্ট দিতে রাজী নয়।এরাঅ এমনভাবেই জন্ম নেয় আর এমনই থাকে।
কিছু কিছু মানুষ থাকে যারা সকল তুলনার উর্ধে থাকে।এদের দেখলেই মন থেকে সালাম আর মাথা নত হয়ে আসে সম্মানে,শ্রদ্ধায়,অন্তরে আসে অন্যরকম আনন্দ।।এরাও কিন্তু এমনভাবে জন্ম নেয় আর এমনই থাকে।
কিছু কিছু মানুষ আছে যারা অন্যের সুখে মন থেকে দুয়া করে।আপনি যখন তাদের কাছে দুয়া চাইবেন,তখন তারা শুধু সৌজন্যতার খাতিরেই বলবে না,সে মন থেকে আপনার ভালো চাইবে।এরা অন্যের সুখে যেমন কাঁদে,অন্যের দুঃখেও ঝরঝর করে কেঁদে ফেলে।এরা এমনভাবেই জন্মায় আর এমনই কিন্তু থাকে।
.
উপরিল্লিখিত ভালো মানুষগুলোর একজনও যদি আপনার কাছের মানুষ হয়,আপনি যদি এদের চিনে থাকেন,জ্বী জনাব,আপনি একজন ভাগ্যবান!এরাই আপনার কালো জীবনের আলো।এদের জীবন থেকে কখনো হারাতে দেবেন না।এরা মহামূল্যবান,কহিনুর এর চেয়েও...

Writer : Abiar Sultana Maria
সর্বশেষ এডিট : ০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪৬
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। গানডুদের গল্প

লিখেছেন শাহ আজিজ, ২৫ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:২৮




তীব্র দাবদাহের কারণে দুবছর আগে আকাশে ড্রোন পাঠিয়ে চীন কৃত্রিম বৃষ্টি নামিয়েছিলো। চীনের খরা কবলিত শিচুয়ান প্রদেশে এই বৃষ্টিপাত চলেছিলো টানা ৪ ঘন্টাব্যাপী। চীনে কৃত্রিম বৃষ্টি নামানোর প্রক্রিয়া সেবারই প্রথম... ...বাকিটুকু পড়ুন

ভারতকে জানতে হবে কোথায় তার থামতে হবে

লিখেছেন আরেফিন৩৩৬, ২৫ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪৫


ইন্ডিয়াকে স্বপ্ন দেখানো ব্যাক্তিটি একজন মুসলমান এবং উদার চিন্তার ব্যাক্তি তিনি হলেন এপিজে আবুল কালাম। সেই স্বপ্নের উপর ভর করে দেশটি এত বেপরোয়া হবে কেউ চিন্তা করেনি। উনি দেখিয়েছেন ভারত... ...বাকিটুকু পড়ুন

×