somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

মোবাইলে প্রতারকদের ব্যাপারে সাবধান !

২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:৩৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

মোবাইলে প্রতারকদের ব্যাপারে সাবধান !

আজ সকালে অফিসে এসে চেয়ারে বসার পর পরই সাড়ে দশটায় আমার মোবাইলে একটি অপরিচিত নম্বর থেকে ফোন আসে। নম্বরটি হচ্ছে ০১৭৮৯৮৫৫৬৯৩। আমি হ্যালো বলে রিসিভ করার সাথে সাথে ঐপ্রান্ত থেকে একটি পুরুষ কন্ঠ বলতে থাকে, আসসালামুয়ালাইকুম আপা। আমি একটি বড় বিপদে পড়ে গেছি। আমি একটা পোস্ট পেইড নাম্বারে সাড়ে পাঁচ হাজার টাকা ফ্লেক্সিলোড করতে গিয়ে টাকাটা আপনার একাউন্টে চলে গেছে। কারণ, ঐ নম্বরটা আপনার নাম্বারের প্রায় কাছাকাছি। আমার টাকাটা ফেরত দেয়ার ব্যবস্থা করেন। নাহলে আমার অনেক বড় ক্ষতি হয়ে যাবে। আমি জিজ্ঞেস করলাম, কোন নম্বরে আপনি টাকা পাঠিয়েছেন ?

সে উত্তর দিল, ০১৮১৯২৮৫৫০৩।
আমি সাথে সাথে বললাম, আমি এ ধরনের কোন ম্যাসেজ পাইনি তো ?

বলে লাইনটা কেটে দিলাম। সাথে সাথে একটা ম্যাসেজ আসে আমার মোবাইলে, যেমনটা টাকা রিসার্জ করলে এসে থাকে।

9958: Your Bill Payment successfully. of TK 5500 from 1828246204 is accepted for payment. Transaction id is P140519.1338.410001. Dial *140*4*5#(----)

সাথে সাথে একই নম্বর থেকে আবার আমার মোবাই বেজে উঠে। আমি হ্যালো বলতেই বলে, আপা ম্যাসেজ পেয়েছেন ?
আমি বললাম, হ্যাঁ, পেয়েছি। কিন্তু আমি এখন কি করতে পারি ?

সে বলে, আপা যাকে টাকাটা পাঠিয়েছিলাম সে খুব বিপদে আছে। আপনি এক্ষুণি রিসার্জ করে আমার টাকাটা ফেরত দিয়ে দেন।
আমি বললাম, আমি তো এই সিমটা এখন ব্যবহার করিনা। তাছাড়া আমার নাম্বারের সাথে আপনার ঐ নাম্বারের তো এমন কোন মিল নেই যে ভুলবশত টাকাটা চলে আসতে পারে।

এরপর সে কাঁদো কাঁদো স্বরে বলে, আপা আপনি আমার এই উপকারটুকু করেন। আমার টাকাটা ফেরত দিয়ে দিন।
আমি বললাম, আচ্ছা, ঠিক আছে। দেখি কি করতে পারি। আপনার নাম কি ? কোত্থেকে বলছেন ?
সে উত্তর দিল, আমার নাম সুমন। যশোরের বেনাপোল থেকে বলছি।

আমি আবার ফোনটা কেটে দিয়ে আমার কলিগদেরকে ব্যাপারটা জানালাম। ওরা বলল, এটা একটা ভাঁওতাবাজি। পুরোটা সাজানো নাটক। আমার তখন মনে পড়ে গেল, আমার এক আত্মীয় রবিতে চাকুরী করি। সাথে সাথে ওর সাথে যোগাযোগ করলাম। সেও একই ধরনের মন্তব্য করল। বলল, এটা একটা চক্র আপা। পোস্টপেইড নম্বরগুলো খুঁজে খুঁজে বের করে একটা জালিয়াতি চক্র প্রতারণার আশ্রয় নিয়ে অনেকের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। আমার এক বন্ধুৃর কাছ থেকে সেদিন এভাবে টাকা হাতিয়ে নিয়েছে।
আমার আত্মীয় আমাকে আরও বলে দিল, আবার ফোন করলে বলে দিবেন যে ভুল আপনি করেছেন। কাজেই আপনি রবি অফিস থেকে গিয়ে আপনার টাকা নিয়ে নিন। এব্যাপারে আমি আপনাকে কোন সাহায্য করতে পারবনা। আমাকে এরপর আবার বিরক্ত করলে আমি পুলিশকে জানাতে বাধ্য হব।

এর আধ ঘন্টার মাথায় আবারও সেই লোক ফোন করে বলে, আপা টাকাটা পাঠিয়েছেন ? আমি অপেক্ষায় আছি।
আমি সাথে সাথে আমার আত্মীয়ের বলে দেয়া কথাগুলো ওকে বললাম। শুনে সে বলে, তাহলে আপনি আমার টাকাটা ফেরত দিবেন না ?
আমি রাগতস্বরে বললাম, না। দিবনা। বরং আমাকে এরপর বিরক্ত করলে পুলিশে খবর দিব।

ও তখন বলে, তাহলে আমি কি করব ?
দেখলাম গলায় ওর আগের মতো দৃঢ়তা নেই। আমি আর কোন উত্তর না দিয়ে ফোনটা কেটে দিলাম।
সর্বশেষ এডিট : ২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:৪৭
১৪টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×