somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বন্ধু আমি আর শৈশব

২৮ শে জুন, ২০০৮ রাত ১১:৪৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

এই তুই কোথায় যাচ্ছিস?
এই তো আসছি ৫ মিনটের মধ্যে.....।
দোস্ত তুই জাইস না,তু গেলে আমি একা থাকতে পারি না।
আরে এত ভয় পেলে কি চলে(কপাল কুচকে) আর আমি কতো দিনই বা তোকে দেখে রাখব।
যতো দিন আমি চাইব(অভিমানের সুরে)
তুই বা কতো দিন চাইবি(অপলক দৃষ্টিতে)??
যত দিন আমার মন,প্রান চাইবে ততদিন আমি তোকে কোথথাও যেতে দিব না(চোখে চোখ রেখে হাতে হাত জড়িয়ে)।
তোর মনে শেকল পরাতে একদিন কেউ আসবে।সে দিন দেখবি তুই আমার দিকে ফিরেও তাকাচ্ছিস না।
যাহ!!!এ রকম কোন দিন হবেই না।
তোকে আমি কোন দিন অবহেলা করতে পারবই না।তুই আমার প্রানের দোস্ত।তোর আমার দোস্তি সৃষ্টির্কতা স্বয়ং বানিয়ে পৃথিবীতে পাঠিয়েছে।তুই ছাড়া যেমন আমি অধুরা,অচল তেমনি আমি ছাড়া তুই।

দোস্ত বাস্তবতা অনেক কঠিন এই বাস্তবতাই একদিন আমার কাছ থেকে তোকে দূরে সরিয়ে নিবে।
(সামান্য রাগে)আমি সেদিন সেই বাস্তবতাকে দুমড়ে মুচড়ে ভেঙ্গে ফেলব।

পারবি না।সমাজ তা করতে দিবে না!!!

সমাজ!!!!!!!কিসের সমাজ,আমি মানিনা এই অবরুদ্ধ সমাজকে।আমি মানিনা এই সামাজিক বিধি,নিষেধ,রিতী,নীতি কে।যুগ যুগ ধরে চলে আসা এই সমাজিক নিয়ন,কানুন ভেঙ্গে আমরা আমাদের বন্ধুত্ব টিকিয়ে রাখব।

তুই কি পাগল হলি?যুগ যুগ ধরে চলে আসা এই সব নিয়ম,কানুন আমরা কি করে ভাঙ্গব?

তুই পাশে থাকলে আমি সব পারব।আমি জানি একটা মেয়ে এই সমাজে কিছু করতে গেলে সমাজের লোক চোখ টাটাবে।তবে আমি কেন তাদের ভয়ে ভাল লাগাকে ছেড়ে দিব?কেন আমি আমার জানের প্রিয় বন্ধুকে ছেড়ে দিব।

যেদিন তোর বিয়ে হয়ে যাবে সেদিন তো আর আমাকে ধরে রাখতে পারবি না।

পারব,কারন আমি বিয়েই করব না।

যাহ!!!গোপ লাগাইস না।

তুই বিশ্বাস কর............যে সমাজ আমাদের এই পবিএ বন্ধুত্ব কে মেনে নিতে পারবে না,সেই সমাজে আমি বিয়েই করব না।

তার মানে তোকে বিয়ে দিতে হলে আমাকে সমাজ পরির্বতন করতে হবে।

ভুল বললি,তোকে নয় বল,আমাদের কে এই সমাজ ব্যাবস্তাকে পরিবর্তন করতে হবে।তুই থাকবি না আমার পাশে(আকুল স্বরে)?

আমিতো সব সময়ই তোর পাশে আছি আর থাকব.........

তবে বল,যতক্ষন এই দেহে প্রান থাকবে ততক্ষন প্রযন্ত সকল সুখ,দঃখে আমরা একে অপরের পাশে থাকব।

হ্যা,হ্যা দোস্ত আমরা সব অনূকুল,প্রতিকুল পরিবেশে একে অপরের পাশে থেকে সমাজের পরির্বতন আনব।

পাঠক বৃন্দ,এই গুলি ৫ বছর আগের কথা যখন আমরা দুই বন্ধু একে অপরকে ছাড়া কিছুই বুঝতাম না।একদিন আমরা promise করেছিলাম যে আমরা এই সমাজ ব্যাবস্তায় বিপ্লব আনব।ভেঙ্গে ফেলব সব নিয়ম কানুনের বাধা।

কিন্তু বাস্তবতা যে এতই নিঃষ্ঠর হয় তা আমাদের জানা ছিলো না।আজ আমরা দুজন দুই মেরুর বাসিন্দা।কেউ কারোর কোন খোঁজ জানিনা।
আজও সেই সব সোনালি দিন গুলো মনের ক্যানভাসে ভেসে উঠলে নীল দঃখ গুলো বুকের পাজরে আঘাত করে।আর মনে প্রশ্ন জাগে কেন আমরা এই সমাজ ব্যাবস্তার বিরুদ্ধে প্রতিবাদ করতে পারি না।কেন ভেঙ্গে ফেলতে পারি না সমাজের জ্বরা,জ্বীর্নতা ।
সর্বশেষ এডিট : ২৯ শে জুন, ২০০৮ রাত ১২:০৩
৪টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

×