নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

সন্ধ্যায় আমার খবর আছে (শেষ পর্ব )

২০ শে নভেম্বর, ২০১১ রাত ৮:৩০

১ম পর্ব

২য় পর্ব





আযান দিয়ে দিয়েছে । আমি টিএসসির সামনে দাড়িয়ে আছি । মীমের আসার কথা এখনই । জানি না ও কি বলবে ।

যদি অপমান করে ? নাহ ! ও এমন টা করবে না । চিন্তাটা মাথা থেকে বের করে দিলাম । ও এমন মেয়েই না । তবুও মন থেকে অস্বস্তি ভাবটা গেল না কিছুতেই । জানি না কি বিব্রতকর অবস্থা আমার জন্য অপেক্ষা করছে ।

অল্প কিছুক্ষনের মধ্যেই মীম চলে আসল । রিক্সায় করে । ওর হল এখান থেকে মাত্র ২/৩ মিনিটের হাটার পথ । তবুও রিক্সায় । রিক্সা আমার সামনেই থামলো । আমি খানিকটা অস্বস্তি নিয়েই ওর দিকে তাকালাম ।

ওকে রিক্সা থেকে নামতে না দেখে আমি বললাম “নামবে না ?”

“ তুমি উঠে আসো ।“

আমি ওর পাশে বসলাম । রিক্সা চলতে শুরু করল ।

“আমরা কোথায় যাচ্ছি ?”

“ চল, গেলেই দেখবা ।“

আমি চুপ হয়ে যাই । আবার সেই অস্বস্তিটা ফিরে আসে । ও যে কি বলবে কে জানে ? আল্লাহ মান ইজ্জত রক্ষা কইরো ।

মীম বলল “ কি এতো ভাবছো ? আর এরকম জড়সড় হয়ে বসেছো কেন ? ইজি হয়ে বসো । আর তোমার কি আনইজি লাগছে কোন কারনে ।“

“ না । আনইজি লাগবে কোন ? আনইজি লাগার কোন কারন নাই ।“

কিন্তু আমার কণ্ঠস্বরে কিছু ছিল । মীম হেসে ফেলল । আমিও খানিকটা হাসলাম বোকার মত । রিক্সা থামল লেক পাড়ের কোন একটা রেস্টুরেন্টের সামনে । কোন দিন আসিও নাই আমি এদিকটায় । আর কি এক বিদ্গুটে নাম রেস্টুরেন্টার, ঠিক মত উচ্চারনও করতে পারলাম না ।

“ এখানে কেন ?”

ও কেবল হাসলো । আমি বললাম “আজকের দিনে এরকম জায়গা গুলোতে খুব ভীড় থাকে ।“

ও আবার হাসলো । বলল “এসো তো ।“

এসব রেস্টুরেন্টে ঢুকতে আমার খানিকটা ভয়ই লাগে । আল্লাহই জানে cost কেমন হবে । মানিব্যাগে যা আছে তা দিয়ে মান সম্মান টিকবে ? কে জানে ? আবারও নিজের উপর খুব রাগ হল । কেন যে ঐ কাজটা করতে গেলাম । আজ আমার সত্যি সত্যি খবর আছে । হয় মীম বাঁশ দেবে নয়তো এই রেস্টুরেন্টের ম্যানেজার বাঁশ দিবে ! ভয়ে ভয়ে রেস্টুরেন্টে ঢুকলাম ।

ভেবেছিলাম খুব ভীড় হবে । কিন্তু একদম ভিড় নাই । অল্প কিছু জুটি বসে আছে প্রত্যেক টেবিলে । আর সব থেকে যে জিনিসটা আমার ভাল লাগলো সেটা হল আলো । সন্ধ্যা হলে যেমন আলো হয় চারিদিকে সে রকম আলো । বলতে হয় অদ্ভুদ এক আলো আধারির খেলা ।

মীম এক ওয়েটার কে যেন কি বলল । ওয়েটার টা আমাদের কে পিছনের দিককার একটা টেবিল দেখিয়ে দিল ।

টেবিলে বসতে বসতে বললাম “একদম ভীড় নেই তো ! আমি তো ভেবেছিলাম অনেক ভীড় হবে ।“

মীম আবার হাসলো । বলল “এটার কথা সবাই জানে না । আর এখানে আসার আগে বুকিং দিতে হয় ।“

আমি খানিকটা অবাক হলাম । আমার সাথে দেখা করার জন্য এতো আয়োজন !

মীম আমার মুখোমুখী বসে । এতোক্ষন পর মীম কে ভাল করে দেখার সুযোগ পেলাম । অন্য দিনের থেকে আজ ওকে একেবারেই অন্য রকম লাগছে । ও কখনই সাজগোজ সচেতন ছিল না । আজ ও বেশ ভালই সেজেছে । আর এই আলো আধারী পরিবেশে ওকে অদ্ভুদ সন্দর লাগছে । এতোক্ষন পর আমার মনে হল না আমি কোন ভুল করি নি । ওকে কার্ডটা দেওয়া মোটেই ভুল হয় নি ।

“অপু ! কি হল কথা বলছো না কেন ?”

“ তোমাকে দেখছি ।“

মনে হল যেন ও খানিকটা লজ্জা পেল ।

“আজ তোমাকে সত্যিই অন্য রকম সুন্দর লাগছে ।“

এবার ও সত্যি সত্যিই লজ্জা পেল । আমি খানিকটা চুপ করে থেকে আবার বললাম “মীম তুমি রাগ কর নি তো ?”

“ কেন ? রাগ করবো কেন ?”

“ না তোমাকে ও কার্ডটা দিলাম । তুমি হয়তো ভাবো নি !”

মীম কিছু সময় নিলো । তারপর আমার চোখের দিকে তাকিয়ে বলল “ভাবি নি ঠিক । তবে মনের মধ্যে এমন একটা ইচ্ছা ছিল আমার অনেক দিন থেকেই ।“

আমি যেন আকাশ থেকে পড়লাম । বলে কি এই মেয়ে !

“মনে আছে তোমার আমি যখন মেডিক্যালে চান্স পেলাম না , তুমি আমাদের বাসায় গিয়েছিলে দেখা করার জন্য , আমি তখন কাঁদছিলাম । তোমাকে দেখে মনে হল যে হয়তো তুমি আমাকে বিদ্রুপ করার জন্য এসেছো কিন্তু তোমার কথাগুলো শুনে আমার খুব ভাল লেগেছিল । আমার তখন মনে হয়ছিল সত্যিই তো এখন আমি কার সাথে কম্পিটিশন করবো ? কার সাথে তর্ক করবো ? কার সাথে ঝগড়া করবো ? নিজেকে কেন জানি সেদিন বড় একা একা লাগছিলো । তারপর তোমার সাথে একসাথে ঢাকা আসা । ফোনালাপ । গল্প । সব কিছুই যেন স্বপ্নের মত ।“ একটানা কথা বলে মীম খানিকটা দম নিলো ।

আমি তাকিয়ে আছি ওর দিকে । এক বুক বিশ্ময় আর ভাল লাগে নিয়ে । বার বার মনে হচ্ছে এই মেয়েটা আমাকে ভালবাসে । চমৎকার এই মেয়েটা আমাকে ভালবাসে ।

“ এমন করে কি দেখছো আমার দিকে ?”

মীম অন্য দিকে মুখ ঘোরালো ।

“মীম একটা সত্যি কথা বলব ?”

“ বল ।“

“ আমার মনে হয়েছিল যে তুমি আমাকে খুব ঝাড়ি মারবে ঐ কাজটা করার জন্য । কিন্তু এখন মনে হচ্ছে সাহস করে ঐ কার্ডটা না দিলে আমার অনেক বড় ক্ষতি হয়ে যেত !”

“ ক্ষতি ?”

“ হু । তোমাকে পেতাম কিভাবে ?”

“ এখনও পাও নি বুঝছো ।“

“ পাই নি ?” বলে ওর হাত ধরলাম । ও হাত সরিয়ে নিলো না । নিজেও আমার হাতটা ধরলো আরো ভালভাবে ।

“অপু এই যখন ধরেছো বল যে কোন দিন এই ছেড়ে দেবে না !”

“ ভয় পেয় না । আমি ছেড়ে দেবো না ।“

কতক্ষন এভাবে ছিলাম কে জানে ওয়েটার মেনু এগিয়ে দিয়ে বলল

“স্যার কি আনবো ?”

মেনু আর প্রাইস লিস্ট দেখে আমার আবার সেই ভয়টা ফিরে এল । আজ সন্ধ্যায় সত্যিই আমার খবর আছে ।

(সমাপ্ত)

মন্তব্য ২৮ টি রেটিং +৮/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০১১ রাত ৯:৪৩

আশিক মাসুম বলেছেন: অপেক্ষায় ছিলাম.....



ভালো লাগলো। ;)

২৮ শে মার্চ, ২০১২ রাত ১০:৩০

অপু তানভীর বলেছেন: আমারও ভাল লাগল ।

২| ২০ শে নভেম্বর, ২০১১ রাত ১১:১০

নুপুরের রিনিঝিনি বলেছেন: সত্যিই কি খবর হয়ে গেছিল..? হিহিহি

২৮ শে মার্চ, ২০১২ রাত ১০:৩০

অপু তানভীর বলেছেন: :D :D :D :D :D

৩| ২০ শে নভেম্বর, ২০১১ রাত ১১:১৮

ইন্জিনিয়ার রুমান বলেছেন: বড়ই ভালো লাগল। তারপর???

২০ শে নভেম্বর, ২০১১ রাত ১১:২৯

অপু তানভীর বলেছেন: বাকি টুকু কল্পনা করে নিন ।

৪| ২১ শে নভেম্বর, ২০১১ রাত ৩:২৮

ফারিয়া বলেছেন: তারপর :( ;) :-*
কল্পনা শক্তি তেমন ভালো না, একটু বলে দিবেন ভাইয়া?
আবারো ভালোই লাগল!

০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৩

অপু তানভীর বলেছেন: :):):)

৫| ০৬ ই ডিসেম্বর, ২০১১ সন্ধ্যা ৭:৩৯

অণুজীব বলেছেন: আপনার সব গল্পই মিল হয়ে যায় কেনো? একটু বিরহ নিয়ে আসেন।

২৮ শে মার্চ, ২০১২ রাত ১০:৩৩

অপু তানভীর বলেছেন: :D :D :D :D :D

৬| ০৬ ই ডিসেম্বর, ২০১১ সন্ধ্যা ৭:৫৩

মাহী ফ্লোরা বলেছেন: আজ দেখি সত্যিই খবর আছে!
খুব ভাল লাগলো গল্পটা।।

২৮ শে মার্চ, ২০১২ রাত ১০:৩৩

অপু তানভীর বলেছেন: :) :) :) :) :) :)

৭| ০৬ ই ডিসেম্বর, ২০১১ সন্ধ্যা ৭:৫৭

পটল বলেছেন: খবরের ঠেলাঠেলিতে কাহিল :(

২৮ শে মার্চ, ২০১২ রাত ১০:৩৩

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৮| ০৪ ঠা জুন, ২০১২ ভোর ৫:৩০

দুঃখ বিলাসি বলেছেন: ++++

০৬ ই জুন, ২০১২ সকাল ১১:৪১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ।

৯| ০১ লা আগস্ট, ২০১২ সকাল ৭:১৯

একজন আরমান বলেছেন: কিছু পাইতে গেলে কিছু হারাইতে হয়। ভালোবাসা দিবসে প্রেম নিবেদন করবেন, আর টাকা খরচ করবেন না তা কি হয়? :P অপু ভাই আমি আপনার গল্পের ২ নাম্বার পার্ট টা পইড়াই বুঝতে পারছিলাম, যে ফিনিসিংটা এই রকম ই হবে। :D আপনার গল্প পড়তে পড়তে আমার চিন্তা শক্তি অনেক প্রখর হয়ে গেছে। :P :P :P

০১ লা আগস্ট, ২০১২ সকাল ৯:৩৩

অপু তানভীর বলেছেন: ভাল ! যাক একটা কিছু তো হইছে :P :P :P

১০| ০১ লা আগস্ট, ২০১২ দুপুর ১:৫৯

একজন আরমান বলেছেন: আসলে কি ভাই আমি না কেমন যেন। আমার বই পড়ার প্রতি আগ্রহ কোন কালেই ছিল না। কিন্তু সামুতে যেদিন থেইকা আপনার লেখা পড়া শুরু করলাম, সেই দিন থেইকা আমি বিখ্যাত লেখক অপু তানভীরের বড় ফ্যান না থুক্কউ এসি হইয়া গেছি। আর তারপর থিকা আমি নিয়মিত লেখক অপু তানভীরের লেখা পড়ি। আর অন্য লেখকদেরটাও পড়ার চেষ্টা করছি। কিন্তু সমস্যা হইল লেখক অপু তানভীর একজন ব্লগার, কিন্তু রবীন্দ্রনাথ বা শরতচন্দ্র তো আর ব্লগার না। :P :P :P

০১ লা আগস্ট, ২০১২ বিকাল ৩:০৫

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~

১১| ০১ লা আগস্ট, ২০১২ বিকাল ৩:১০

গাধা মানব বলেছেন: বরাবরের মতই সুন্দর। :) :)

০১ লা আগস্ট, ২০১২ সন্ধ্যা ৭:২৪

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

১২| ০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:৪৩

লেখাজোকা শামীম বলেছেন: পড়লাম। শেষটা চমৎকার। আসলেই খবর আছে । ;)

০৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:৪৮

অপু তানভীর বলেছেন: :):):):)

১৩| ১৭ ই এপ্রিল, ২০১৩ রাত ২:৪৭

বটবৃক্ষ~ বলেছেন: হাহাহা!! অনেক সুন্দর!!এখনকার গলপোগুলো আগের মতো বড় হয়না কেন!! X(( X(( X((

১৭ ই এপ্রিল, ২০১৩ রাত ৮:৪০

অপু তানভীর বলেছেন: আগের মত হয় না ? :(

১৪| ২৩ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৭

দেলোয়ার হোসাইন060 বলেছেন: অনেক সুন্দর হইছে

২৫ শে অক্টোবর, ২০১৫ রাত ১:৩০

অপু তানভীর বলেছেন: :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.