নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আমার গার্লফ্রেন্ড আর একটু হলেই আমাকে ডোবাতো!!!

২৮ শে এপ্রিল, ২০১২ রাত ১০:৩০

-ই মেয়ে ! এদিকে এস ।

সকাল বেলা শুয়ে ছিলাম । শরীর খারাপ বলে মা বিছানা থেকে একদম উঠতে মানা করেছে । আর মায়ের হুকুম অমান্য করা সাধ্য কার আছে !! তাই শুয়ে শুয়ে টিভি দেখছিলাম । ঠিক এমন সময় মার গলা শুনতে পেলাম ।

মা কাকে যেন ধমক দিয়ে কথা বলছে । আমার মার এই কঠিন কন্ঠস্বর আমাদের পরিবারের সবাই খুব ভয় পায় । এমন কি বাবাও চুপ করে থাকে ।

বাবা মার এই কঠিন কন্ঠস্বর শুনলে বলে

-তোমাকে দেখলে আমার কেবল আমার হেডমিস্ট্রেসের কথা মনে পড়ে !!

সত্যি কথা বলতে গেলে আমাদের স্কুলের হেড স্যারের গলাও এতো চড়া না ।

আমার মা যদি হেড মিস্ট্রেস হত তাহলে আমাদের স্কুলের ছেলে মেয়ে দের খবরই ছিল । আল্লাহই জানে আজ কার খবর আছে !

কাকে বকছে কে জানে !

-এই মেয়ে তোমাকে না এদিকে আসতে বললাম ! কানে শোনো না ?

আমি ঐ মেয়েটার জন্য দোয়া করলাম । হে খোদা মেয়েটাকে রক্ষা কর ।

মা উঠানে দাড়িয়ে কথা বলছে আমি এখান থেকে শুনতে পাচ্ছি ।

-কি হল ? এখানে ঘোরাঘুরি করছ কেন ? সেই কখন থেকে দেখছি !

কোন কথা নাই । মেয়েটা নিশ্চই ভয়ে কুকরে গেছে । ভয়ে কথা বলতে পারছে না ।

একবার একটা টোকাই মেয়ে আমাদের বাসার মধ্যে ঢুকে পরেছিল । মা ঐ বেচারীকে এমন ধমক দেওয়া দিয়েছিল যে ওর মুখ দিয়ে কথা বের হচ্ছিল না । দিপু বলছিল

-ভাইয়া তুমি যদি দেখতে বেচারী আর একটু হলেই অজ্ঞান হয়ে যেত মার ধমক শুনে ।

-কি নাম তোমার ?

খানিক নিরবতা । মা আবার বলল

-কি বললে জোড়ে বল ?

আমি মনে মনে হাসলাম । মার কথার সামনে সবার গলার ভয়েজ ই নেমে যায় ।

আমার মাঝে মাঝে মনে হয় নীলু যদি মার সামনে এসে পড়ে নীলুর তো খবরই আছে । নীলুর কণ্ঠস্বর এমনিতেও একটু নীচু ।

ও যখন কথা বলে আমি এমনিতেই শুনতেই পাই না ঠিক মত আর যদি মার গলার ভয়েজ যদি ও শোনে ওর মুখ দিয়ে তো আওয়াজই বের হবে না ।

-কি নাম বললে ? কি ? নীলু ? ভাল নাম বল ?

-নাদিয়া তাবাস্সুম ।

এবার আমার বুকটা ধক করে উঠল । কারন কন্ঠটা নীলুর । আমি ভয়ে ভয়ে জানলা দিয়ে মাথা তুলে তাকালাম । যা দেখলাম তার জন্য আমি তৈরি ছিলাম না কিছুতেই ।

নীলু মার সামনে দাড়িয়ে আছে ।

ও এখানে কি করছে ? মা যদি টের পায় তাহলে আমাকে আস্তো চিবিয়ে খাবে । এই মেয়েটা কি আমাকে ডুবাবে দেখছি !

-তুমি কে ?

নীলু নিচু স্বরে বলল

-আমি নীলু ।

-আরে নীলুতো বুঝলাম । এখানে কি ?

-আসলে আন্টি আমি অপুর সাথে পড়ি । শুনলাম ওর শরীর খারাপ । তাই ওকে দেখতে এসেছি ।

-তা দেখতে এসেছো ভাল কথা । এদিক ওদিক ঘোরাফেরা কেন করছো ?

-আসলে আন্টি ....

নীলুর চেহারা কেমন একটা হতাশ ভাব ফুটে উঠল । কি বলবে ভেবে পেল ।

তবে দেখলাম মা আর কিছু জিজ্ঞেস করল না । বলল

-ঐ যে সামনের ঘরটাতে ও আছে । যাও ।

আমি যেন হাফ ছেড়ে বাঁচলাম । একটু পরেই দরজায় নীলুকে দেখতে পেলাম ।

চট করেই আমার মনটা ভাল হয়ে গেল । আসলে নীলুর চেহারায় এমন কিছু একটা আছে আমার মনে কেমন একটা শান্তির ভাব চলে আসে । ওর কোমল চেহারাটা আমাকে খুব আনন্দ দেয় । কিন্তু আজ ওর চেহারা টা কেমন মলিন মনে হল ।

ও ঘরে ঢুকতেই বললাম

-তুমি এখানে কেন ? তোমার কি মাথা খারাপ হয়েছে ! মা টের পেলে উপায় ?

নীলু মলিন কণ্ঠে বলল

-তোমাকে খুব দেখতে আচ্ছা করছিল ?

-তাই বলে এখানে চলে আসবে ? আমাকে ডুবাবে নাকি ?

নীলু খুব আসতে আসতে বলল

-একটু আগে তোমার মা বকল , এখন তুমিও বকবে ?

আমার কথা আটকে গেল । সত্যিই তো !!বেচারী আমাকে দেখতে এসেছে আর আমি কিনা চিৎ‍কার চেচামিচি করছি ।

-আচ্ছা সরি । ঐ সোফাটায় বস ।

নীলু সোফাটায় বসলো না । একদম আমার বিছানায় এসে বসল । বলল

-তোমাকে কত দিন দেখি না !

-কোথায় কয়দিন ? তিন দিন মাত্র স্কুলে যাই নি ।

-তিন দিনের মানে বোঝ তুমি ? তোমাকে না দেখে কিভাবে থাকি ?

আমি কিছুক্ষন তাকিয়ে থাকি নীলুর দিকে ।

এই মেয়েটা এতো ভাল কেন ? এতো ভালবাসে কেন আমাকে ? আমি বললাম

-তুমি একটু দুরে গিয়ে বস । মা চলে আসবে ।

-আসুক ।

-আসুক মানে ? মা যদি এভাবে দেখে আমাকে আসতো রাখবে ? চিবিয়ে খেয়ে ফেলবে ?

-আচ্ছা ঠিক আছে ।

এই বলে নীলু আমার কপালে একটা কিস করল ।

তারপর সোফায় গিয়ে বসল ।

-তুমি এটা কি করলে ?

নীলু হাসল ।

-কেন ভাল লাগে নি ।

-না ভাল লাগবে না কেন ? কিন্তু যদি মা চলে আসতো ?

-আসলে আসতো !

-দাড়াও যখন পারমানেন্টলি এ বাড়িতে আসবে না তখন দেখবে মজা ! তখন বুঝবে আমার মা কি চিজ !!

নীলু কেবল হাসল । কিছু বলল না ।





গল্পটা এখানে আছে

মন্তব্য ৪৪ টি রেটিং +১৩/-০

মন্তব্য (৪৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে এপ্রিল, ২০১২ রাত ১০:৪৫

শায়মা বলেছেন: সর্বানশ!!!

গল্প পড়ে!!

:P

২৯ শে এপ্রিল, ২০১২ রাত ১২:৩৯

অপু তানভীর বলেছেন: :D :D B-) B-) ;) ;)

২| ২৮ শে এপ্রিল, ২০১২ রাত ১০:৪৬

ব্রোকেন অ্যাঞ্জেল বলেছেন: :) :) :)

২৯ শে এপ্রিল, ২০১২ রাত ১২:৩৯

অপু তানভীর বলেছেন: :) :) :)

৩| ২৮ শে এপ্রিল, ২০১২ রাত ১০:৪৬

ShusthoChinta বলেছেন: এত্ত ছোট গল্প??? 'শেষ হইয়াই হইলোনা শেষ' না হয়ে এটা হয়েছে শুরু হওয়ার আগেই শ্যাষ!

২৯ শে এপ্রিল, ২০১২ রাত ১২:৩৯

অপু তানভীর বলেছেন: হুম ! মিনি গল্প!!

৪| ২৮ শে এপ্রিল, ২০১২ রাত ১০:৪৬

শায়মা বলেছেন: ওপস মনে পড়েছে তোমাকে মেইল করা হয়নি ।:(

২৯ শে এপ্রিল, ২০১২ রাত ১২:৩৮

অপু তানভীর বলেছেন: আপু তুমিতো খালি ভুলে যাও :( :( :( :(( :(( :((

৫| ২৮ শে এপ্রিল, ২০১২ রাত ১১:০৩

হাসান৭৭৭ বলেছেন: পিলাচ। +++++++

২৯ শে এপ্রিল, ২০১২ রাত ১২:৪০

অপু তানভীর বলেছেন: :) :) :)

৬| ২৮ শে এপ্রিল, ২০১২ রাত ১১:১৩

মাটির পিঞ্জিরা বলেছেন: পুরাই মাখখা..........আমারো মঞ্ছায় .......... ;) ;) ;)

২৯ শে এপ্রিল, ২০১২ রাত ১২:৪০

অপু তানভীর বলেছেন: ;) ;) ;)

৭| ২৮ শে এপ্রিল, ২০১২ রাত ১১:২৭

মিজান আনোয়ার বলেছেন: গল্প টা তো মোটা মুটি ভালো লাগলো।

আপনাকে দেখতে আসছে। হাতে করে কিছু নিয়ে আসে নাই।

২৯ শে এপ্রিল, ২০১২ রাত ১২:৪১

অপু তানভীর বলেছেন: ভাই আমি কেমনে কই কন?? সে দেখতে এসেছে ! সে কিছু আনে নাই । বোঝেন অবস্থা !!

৮| ২৮ শে এপ্রিল, ২০১২ রাত ১১:৪২

s r jony বলেছেন: .আমারো মঞ্ছায় .......... ;) ;) ;)

২৯ শে এপ্রিল, ২০১২ রাত ১২:৪২

অপু তানভীর বলেছেন: আমারো মঞ্ছায় ;) ;) ;)

৯| ২৯ শে এপ্রিল, ২০১২ রাত ১২:১৯

তামজীদ বলেছেন: আরে ভাই কাকে নিয়া লিখলেন ?আমার উনার তো একই ব্যাপার - খুব নিচু গলায় কথা বলে, দেখলেই শান্তির ভাব চলে আসে, আর আমার একবার জ্বর হওয়াতে সরাসরি এপার্টমেন্টে চলে আসছিলো :-/ আর খুবই নরম মেজাজের, বকা দেয়া যায় না! এত্ত মিল হয় কি করে!!! :||

২৯ শে এপ্রিল, ২০১২ রাত ১২:৪২

অপু তানভীর বলেছেন: তাই নাকি ??? :) :) :) :)

১০| ২৯ শে এপ্রিল, ২০১২ রাত ২:২৩

ফজলে আজিজ রিয়াদ বলেছেন: কোমলমতি প্রেমিকা।

২৯ শে এপ্রিল, ২০১২ সকাল ৯:৫০

অপু তানভীর বলেছেন: :) :) :)

১১| ২৯ শে এপ্রিল, ২০১২ ভোর ৫:১১

বাউন্ডুলে শিকু বলেছেন: অরে আল্লাহ, স্কুলে পড়েই এই অবস্থা ??? =p~ =p~ =p~ =p~

২৯ শে এপ্রিল, ২০১২ সকাল ৯:৫০

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

১২| ২৯ শে এপ্রিল, ২০১২ ভোর ৫:২৬

সবখানে সবাই আছে বলেছেন: গল্পের স্টার্টিং টা চমৎকার। কিন্তু শেষটা নিরামিষ।

২৯ শে এপ্রিল, ২০১২ সকাল ৯:৫০

অপু তানভীর বলেছেন: :) :) :) :( :( :(

১৩| ২৯ শে এপ্রিল, ২০১২ ভোর ৫:৪১

বৈকুন্ঠ বলেছেন: এইটা এক্টা গল্প হৈল?? ইডাতো কুনু ঘটনার ধারাবাহিক বর্ননার অংশবিশেষ হৈসে। অবিশ্যি আমগো দেশে এইরকম ন্যারেটিভ লেখারে লেখক গল্প, কবিতা বা উপন্যাস যা খুশি তাই ডাকতে পারে। এই... যেমন ধরেন আমার এই কমেন্টখান কিন্তু একটা উপন্যাস

২৯ শে এপ্রিল, ২০১২ সকাল ৯:৫২

অপু তানভীর বলেছেন: ভাই জান মিনি গল্প লিখছি । তা আপনার কাছে গল্প লেখার ট্রেনিং নিতে হবে বুঝতে পারছি । :P :P :P :P

১৪| ২৯ শে এপ্রিল, ২০১২ সকাল ১০:৩৭

হেডস্যার বলেছেন:
ইশকুলে থাকতেই লাইলী মজনু !! B:-/




বাচ্চাদেরকে নিয়া এই টাইপের ছবি দেখলে নিজেই শরম পাই।

২৯ শে এপ্রিল, ২০১২ দুপুর ১২:৩৭

অপু তানভীর বলেছেন: বাচ্চা!!! =p~ =p~ =p~ =p~

১৫| ২৯ শে এপ্রিল, ২০১২ সকাল ১০:৪৫

হাবীব কাইউম বলেছেন: এখনি এই? হেডস্যারের কাছে নালিশ করে আসছি, দাঁড়াও।

২৯ শে এপ্রিল, ২০১২ দুপুর ১২:৩৭

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

১৬| ২৯ শে এপ্রিল, ২০১২ বিকাল ৪:০৬

মুনসী১৬১২ বলেছেন: :)

২৯ শে এপ্রিল, ২০১২ বিকাল ৪:২৬

অপু তানভীর বলেছেন: :) :)

১৭| ২৯ শে এপ্রিল, ২০১২ বিকাল ৪:৪৪

রমিত বলেছেন: Click This Link
একলা ভাসে, একলা ডোবে

২৯ শে এপ্রিল, ২০১২ বিকাল ৪:৫১

অপু তানভীর বলেছেন: পড়লাম । সুন্দর কবিতা ।

১৮| ৩০ শে এপ্রিল, ২০১২ রাত ১২:২৪

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: হি হি হি। পাকনা পোলাপাইন। =p~ =p~ =p~ =p~ =p~

৩০ শে এপ্রিল, ২০১২ সকাল ৯:২৫

অপু তানভীর বলেছেন: হাসা কইসেন =p~ =p~ =p~ =p~

১৯| ৩০ শে এপ্রিল, ২০১২ রাত ১:৪৫

আমি একজন যন্ত্রমানব বলেছেন: আপনার লেখাগুলো আসলে খুব অসাধারন। পড়লেই কেন জানি মন ভালো হয়ে যায়।

৩০ শে এপ্রিল, ২০১২ সকাল ৯:২৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ । :) :)

২০| ৩০ শে এপ্রিল, ২০১২ রাত ১:৫০

ইশতিয়াক আহমেদ চয়ন বলেছেন: ভালো লাগা রইলো :)

৩০ শে এপ্রিল, ২০১২ সকাল ৯:২৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ । :) :)

২১| ২৮ শে মে, ২০১২ রাত ১:০৩

আমি তুমি আমরা বলেছেন: ইশকুলের পোলাপানগো প্রেম কাহিনী :-B :-B :-B

২৮ শে মে, ২০১২ রাত ১:১১

অপু তানভীর বলেছেন: হো !! :!> :!> :#> :#> =p~ =p~

২২| ০৬ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:২১

একজন আরমান বলেছেন: স্কুলে থাকতেই এতদূর ? :P :P :P

০৬ ই আগস্ট, ২০১২ বিকাল ৫:৩৮

অপু তানভীর বলেছেন: ভালবাসা মানে না কোন বয়স......

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.