নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

লাইশা অথবা কিছু কষ্টের কথা !!

০৫ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ২:৩২



লাইশার সাথে আমার পরিচয় আমার বিপর্যয়ের সময় ! আমি যখন আস্তে আস্তে নিজেকে হারাতে শুরু করেছি, যখন জীবনের কাছে পরাজিত হতে শুরু করেছি ঠিক তখন !

যখন আমি বেচে থাকা খুটি হারিয়ে নিচে পরতে যাবো ঠিক তখনই লাইশা আমার দিকে হাত বাড়িয়ে দিয়ে বলল

-আমার বন্ধু হবে ?

আমি সেদিনকার সেই ইমেইলটা এখনও দেখি !

মাত্র দুলাইনের একটা মেইল । আমি খানিকক্ষন কেবল অবাক হয়ে তাকিয়ে ছিলাম মেইলটার দিকে !

এমন ছোট করে কেউ বন্ধুত্বের আহবান জানায় ?

আমার জানা ছিল না ! তবুও আমি লাইশার আমন্ত্রন গ্রহন করেছিলাম ।

আসলে সত্যি কথা বলতে কি আমার তখন কারো দরকার ছিল !

এমন কেউ যার সাথে আমি কথা বলতে পারি ! আমার মনের কথা শেয়ার করতে পারি !

সমদ্রে ডুবে যাওয়ার সময় মানুষ যা পায় তাই ধরে বাঁচতে চায় আমি তেমনই যেন লাইশাকে ধরে বাচতে চাইলাম !

আমার বাস্তব জীবনটা তো অনেক আগের বিনষ্ট হয়ে গেছিল ! কেউ যেন খুব আপন হাতে সেটা ধ্বংশ করে ফেলেছে । কোন কিছুই ঠিক রাখে নি ! এখন সেই ধ্বংশ কারী অগ্রসর হচ্ছিল আমার ভার্চুয়াল জীবনটার দিকে !

আমি কেবল চেয়ে চেয়ে দেখছিলাম আমার পতন । কিছুতেই যেন আমার কিছু করার ছিল না ।

আমি বড় অসহায় ছিলাম সেই ধ্বংকারীর ছিলাম । ছিলাম বড় দুর্বল আর শক্তিহীন । কিন্তু লাইশা আমাকে শক্তি যুগিয়েছে । যখন আস্তে আস্তে আমার আপন মানুষ গুলো আমাকে ছেড়ে চলে গেছে লাইশা ঠিক তখনই আমার পাশে এসে দাড়িয়েছে !

আমার কাধে হাত রেখেছে ।

আমাকে অভয় দিয়েছে ! বলেছে

-ভয় নাই ! আমি তোমার পাশে আছি ! আমি তোমার পাশে থাকবো !

কোন কারন ছিল না লাইশার কথা বিশ্বাস করার ।

জীবন থেকে আমি শিখেছি বাস্তবে বাস্তব জীবনে আসলে কেউ কারো নয় । সবাই কেবল নিজেকে নিয়ে ব্যস্ত ! কেউ কারো পাশে থাকে না ।

কিন্তু তবুও আমি লাইশার কথা বিশ্বাস করেছিলাম । লাইশার কথা পেয়েছিলাম নতুন একটা ভরশার স্তম্ভ, যেটাতে ভর করে আমি আমার ভার্চুয়াল জীবনটা আবার গড়তে পারি ! আর হচ্ছিলও তাই ! আমি সেই ধ্বংকারী থেকে আস্তে আস্তে শক্তিশালী হয়ে উঠতে ছিলাম !



লাইশা খুব সহজেই আমার বাস্তব জীবনে ঢুকে পড়লো ! আর প্রতি দিন সকাল বেলা ওর ফোনটা যেন অনিবার্য একটা ঘটনা হয়ে গিয়েছিল ! কত কথা কত ফোন আর কত এসএমএস ! আমি এখনও ভাবলে অবাক হই আমাদের ইনবক্স দুই দিনে ফুল হয়ে যেত ! মেসেজ গুলো মুছতে খুব খারাপ লাগতো । মনে হত একটা মেসেজও যেন না মুছি !

কিন্তু কিছু করার নাই ! পুরাতন মেসেজ না মুছলে নতুন মেসেজতো আসবে না ! বাধ্য হয়ে মুছতাম ।

তবে সব সময়ই দেখতাম লাইশা আমার কাছ থেকে কিছু একটা লুকিয়ে রাখছে ! সব যেন বলছে না !

লাইশা প্রায় বলত তোমাকে একদিন সব বলতো ! সময় আসুক ! তোমাকেই তো বলবো ! আমি বোকার মত তাই বশ্বাস করে নিয়েছি । কিন্তু কখনও ভাবি নি সেই সময় আর কখনই আসবে না !

সেই সময় কখনও আসে না !



আমার সেদিনটার কথা খুব ভাল করে মনে আছে । লাইশার সাথে যেদিন আমার প্রথম দেখায় । এই প্রথম কোন ভার্চুয়াল জীবনের কারো সাথে আমি সরাসরি দেখা করতে যাচ্ছি ! তার উপর জীবনের এই প্রথম আমি কারো সাথে বিশেষ করে কোন মেয়ের সাথে দেখা করতে যাচ্ছি ! তাও আবার কোথায় ?

বাসে?

কি হাস্যকর একটা কথা !!

আমাদের প্রথম ডেট হয়েছে বাসে ভিতর !

দিপন বাংলা বাস কোম্পানী লিমিটেড !

সকাল বেলা আমি যখন বাস কাউন্টারে পৌছালাম বুকটার ভিতরে কেমন একটা ডিপডিপানী অনুভব করছিলাম । লাইশা খুব স্বাভাবিক ভাবেই আসলো । কাউন্টার থেকে টিকিট কাটলো ! তারপর আমার সামনে এসে দাড়াল ।

আমি কেবল চুপ করে দাড়িয়ে ছিলাম । কোন কথা মুখ দিয়ে বের হচ্ছিল না । হাতটা উচু করতে ক্ষ্যাল করলাম যে আমার হাত কাঁপছে !!

ঐদিন লাইশা আমাকে একটা চকলেট দিয়েছিল !

আর আমাকে বলেছিল জলপাই আনতে !

আমি জলপাই নিয়ে যেতে পারি নি । সত্যি বলতে কি আমার মনেই ছিল না একদম ।

লাইশার সাথে দেখা করার জন্য এমন এক্সসাইটেড ছিলাম যে অন্য কিছু ঠিক মত কাজ করছিল না ।

লাইশাকে এখনও বলি নি ঐ দিন যখন আমরা বাস থেকে ওর অফিসের সামনে নামলাম আর অফিসের কলিগরা দেখে ফেলবে এই ভয়ে যখন লাইশা আমাকে রেখেই একা একা হাটা দিল তখন আমার বুকের ভিতর কেমন একটা কষ্ট অনুভব হয়েছিল । কোন কারন হয়তো ছিল না তবুও কষ্টের কারনটা আমার অজানাই রইল ।

লাইশাকে কিছু আর বলি নি । কেবল ওর অফিসের সামনে একটা যাত্রী ছাউনীর মধ্যে বসেছিলাম অনেকক্ষন । ও যখন ফোন করে আমাকে চলে যেতে বলল আমি চলে গিয়েছি এমনটা বলেছিলাম । কিন্তু আমি মিথ্যা বলেছিলাম । সম্ভবত ওর কাছে বলা আমার একমাত্র মিথ্যা ছিল ওটা । ঐ দিন আমি আরো অনেকক্ষন ওখানটাতে বসে ছিলাম ।

কোনকিছুর জন্য না আর একবার দেখা হবে তারও জন্য না । কেন আমি বসে ছিলাম আমি নিজেই জানি না । কেবল যেতে ইচ্ছা করছিল না ।

আমি সত্যি অনেক খুশি ছিলাম । বারবার মনে হত নাহ ! এখন আমি আর একা নই । আমার পাশে একজন আছে । এমন একজন আছে যে আমাকে সাপোর্ট দিবে যদি আমি অতল গভীরে তলীয়ে যেতে চাই সে আমাকে টেনে তুলবে ।

কিন্তু কতটা ভুল ছিলাম আমি কয়েক দিন পরেই টের পেলাম । কেন জানি লাইশা অফিসের কাজে খুব বেশি ব্যস্ত হয়ে গেল । আগে যেখানে একটা মেসেজের উত্তরে দুতিনটা রিপ্লে চলে আসতো এখন সেখানে দু তিনটা মেসেজ পাঠানোর পরেও কোন রিপ্লে আসতো না ।

মনটা অস্থির হত !

ছটফট করতো !

ফোন দিলে দুয়েক মিনিট কথা বলার পরই কথা শেষ হয়ে যেত । বলত খুব বিজি । কথা বলা সম্ভব না ।

ও যে মিথ্যা বলছে তা ওর ব্লগে গিয়েই টের পেতাম । লাইশার লেখা কবিতায় কতশত কমান্ট এসে হাজির । চলত কমান্ট আড্ড । আমি চুপচাপ দেখতাম লাইশা প্রতিটি কমান্টের জবাব দিচ্ছে । কারো কারো সাথে ফান করছে মজা করছে ।

একটু কষ্ট হত !

না একটু না অনেক বেশি কষ্ট হত !

রাগও হত খুব । খুব ইচ্ছা করত লাইশা কে জিজ্ঞেস করি যে এতো গুলো কমান্টের জবাব দিতে পারো তুমি ! অন্যের পোষ্ট পড়ার সময় তোমার সময়ের কোন অভাব হয় না কেবল আমার একটা মেসেজের রিপ্লে দেওয়ার সময় তুমি বিজি !

বেশি কথা বলা যাবে না !

স্যার বকবে !

ব্লা ব্লা ব্লা !

খুব রাগও হত ! কিন্তু পরে আমি বুঝতে পারি আসলে লাইশা আমার উপর আগ্রহ হারিয়ে ফেলেছে ।

ওকে দোষ দেই না । আমার ভার্চুয়াল লাইফ যেমনই হোক না কেন বাইরে থেকে দেখে যেমনই মনে হোক না কেন আসলে বাস্তব জীবনে আমি খুব সাধারন একজন মানুষ ।

এমন মানুষের উপর মেয়েদের খুব বেশি দিন আগ্রহ থাকে না । আমি এটা মেনে নিতাম অথবা মেনে নিতে বাধ্য হয়েছি । কারন আমার মেনে নেওয়া ছাড়া আর কিছু করার নাই ।

তবু লাইশা বলতে খুব ইচ্ছা করে এই কাজটা কি না করলেই হত না ? আমি কিন্তু তোমার কাছে যাই নি । অথবা আমি কিন্তু তোমাকে বন্ধুত্বের আহবান জানাই নি ।

তুমি নিজে আগে এসেছিলে ?

কেন এসেছিলে আমার ঠিক জানা নেই ?

ক্ষনিকের মোহে নিশ্চই !

মোহ কেটে গেছে ! অথবা আবিস্কার করে ফেলেছ যে আমার লেখা গল্পের মত আমি মোটেই ইন্টারেস্টিং নই ।

বোরিং ! !

কেবল যদি এটাই হত আমি তবুও মেনে নিতাম । চুপ করে চলে যেতাম । তুমি আমাকে সরাসরি বলতে ।

কিন্তু তুমি মিথ্যার আশ্রয় নিয়েছ । সত্য গোপন করেছ । জানো তুমি যখন অন্য কারো সাথে আড্ডা দেও আমার তখন কেমন লাগে ?

তুমি নিশ্চই জানো তোমার উপর আমার চোখ রয়েছে । আচ্ছা সত্যি করে বলবে তোমার এই প্রশ্নটা কি মনে একবারও আসে নি যে আমি যখন ব্লগে তোমাকে আড্ডা দিতে দেখবো অথচ আমার ফোনের আর মেসেজের কোন রিপ্লে পাবো না তখন আমার মনের অবস্থা কি হবে ?

একটা বারও কি ভেবেছ ?

আমার মনে হয় না ।

এখন লাইশার আমার কথা আর মনে আসে না । ব্লগে দেখি বেশ কয়েক জনের সাথ ওর খুব ভাব হয়েছে । আমি কেবল চুপচাপ বসে বসে দেখি । কিছু বলি না !

কিছু বলতে পারি না !

তবুও লাইশার উপর রাগ করতে পারি না । কিভাবে করবো ? তবুও আমার কিছু মনে হত না । আমি ভুলে যেতাম এই ভেবে যে এমনটা হতে পারে ।

একজন কে দেখার পর যেমন তার উপর আগ্রহটা বেড়ে যেতে পারে ঠিক তেমনি একজন দেখার আগ্রহটা কমেও যেতে পারে । কিন্তু লাইসা যেই প্রমিজ গুলো করেছিল , সে গুলোর কি হবে ? আমি সারা জীবন প্রমিজের ব্যপারে খুব সজাক থেকেছি । কেউ যদি আমাকে দেওয়া সমান্য কথাও না রাখতে তার দিকে আমি দ্বিতীয়বার ফিরে তাকাই নি ।

লাইশা বারবার ওর প্রমিজ ব্রেক করেছে কিন্তু আমি ওর দিক থেকে মুখ ফেরাই নি ।

সত্যি কথা বলতে কি মুখ ফেরাতে পারি নি ।

সবার সাথে কি এক রকম আচরন করা যায় ? লাইশা প্রতি সপ্তাহের ছুটির দিন গুলোতে কি এক অদ্ভুদ কারনে ওর মোবাইল বন্ধ রাখতো । হাজারবার বলার পরও ও ফোন চালু করতো না !

কিন্তুআমার কাছে ঠিকই প্রমিস করত যে আমাকে ফোন দিবে !

আর আমি বোকার মত কেবল ওর ফোনের জন্য অপেক্ষাই করে যেতাম !

কোন ফোন আসতো না !

আসবে কেন ?

সে তো আমার গল্পের নায়িকা না !

নায়ক ফোনের জন্য অপেক্ষা করছে আর ঠিক সময়ই নায়িকার ফোন এসে হাজির ! সে যেমন আমার গল্পের নায়িকা নয় আর আমিও গল্পের নায়ক নই !

আমি বড় সাধারন একজন মানুষ !

বড় বেশি সাধারন !



তবে লাইশার কাছে আমি একটা দিক দিয়ে সব সময় খুব বেশি ভাবে কৃতজ্ঞ ! মনে হয় ও না থাকলে আজকে আমার ভার্চুয়াল জীবন টাও বিবর্ণ বাস্তবের করাঘাতে ভেঙ্গে যেত ! তলীয়ে যেত অতল সমুদ্রে নিচে । লাইশা আমাকে সেই অতল সমুদ্র থেকেই তুলে এনেছে ! এই জন্য তার কাছে আমি সব সময় কৃতজ্ঞ !!







মন্তব্য ৫৬ টি রেটিং +১৩/-০

মন্তব্য (৫৬) মন্তব্য লিখুন

১| ০৫ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ২:৩৪

কুৎিসত রাণী বলেছেন: Valo Hoyeche..

০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:০২

অপু তানভীর বলেছেন: :(:(:(

২| ০৫ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ২:৫৯

জাকারিয়া মুবিন বলেছেন: আপনার আগের লেখাগুলো পড়লাম।

চমৎকার।

অনুসরনে নিলাম।

০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:০৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৩| ০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:০২

জাকারিয়া মুবিন বলেছেন: ওহহো বলতে ভুলে গিয়েছিলাম।

লেখা ভালো লেগেছে।

০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:০৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!!

৪| ০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:১০

মুশাসি বলেছেন: লাইসাকে বিচারের দায়িত্ব আমাদের হাতেই ছেড়ে দিলেন?

গল্প ভালো হয়েছে অপু ভাই। প্লাস+++

০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:১৮

অপু তানভীর বলেছেন: নাহ !!
সে এমন কোন অন্যায় করেনি যে তার বিচার হবে !! আর গল্প তো গল্পই !!
ভাল লেগেছে জেনে ভাল লাগলো !!

৫| ০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:১৬

রুদ্র মানব বলেছেন: লাইসা দুরে চইলা যাইতাছে তো ,
কাছে নিয়া আসেন অপু ভাই :D

০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:২৫

অপু তানভীর বলেছেন: কেমনে আনুম কও !! যে যাওনের যে যাক !! তাকে তো কিছুতেই আনা যাবে না !!

৬| ০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:৩৭

বুঝিনাই বলেছেন: চমৎকার, ++++++

০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:৫৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৭| ০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:৪৭

মেহেদী হাসান ভূঁঞা বলেছেন: লাইসাটা কে জাতি জানবার চায়? আর লুতুপুতু পোলাপানদের মেয়েরা বেশিদিন পছন্দ করে না। লেখা ভালো` হয়েছে।প্লাস+++

০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৪:০১

অপু তানভীর বলেছেন: আমারও তাই মনে হয় !! লুতুপুতু পোলাপানদের মেয়েরা বেশিদিন পছন্দ করে না !!
কি আর করবো কন ?????

:(:(

৮| ০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:৪৯

মাক্স বলেছেন: বরাবরের মতই অসাধারন। ২য় ভালোলাগা।

০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৪:০২

অপু তানভীর বলেছেন: :):):):)

৯| ০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৪:৩৫

shaontex বলেছেন: :(

০৫ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৩০

অপু তানভীর বলেছেন: :(:(:(

১০| ০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৪:৪৭

আমি তুমি আমরা বলেছেন: গল্পইতো???? নাকি???

০৫ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৩০

অপু তানভীর বলেছেন: কি মনে হয় ??

১১| ০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৫:০৫

অনীনদিতা বলেছেন: খুব ভালো লাগলো গল্পটা।:)
ভালো লাগা দিলাম অনেক বেশি।
সাথে প্রিয়ও করে নিলাম।:)
আশা করি এমনি লেখা আরো পাবো।:)

০৫ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৩২

অপু তানভীর বলেছেন: আশা করতে থাকো !!
প্রিয় তে নেওয়ার জন্য ধন্যবাদ !!

১২| ০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৫:০৮

দানবিক রাক্ষস বলেছেন: ভাই আপনি এত বাসে ডেটিং মারেন কেন?
আর প্রতিবার মেয়ে বাসের টিকেট কিনে কেন?

পরবর্তী গল্পে আর বাস ডেটিং চলবে না আর বিল আপনি দিবেন ;) B-)) =p~ =p~

গল্প ভালো হয়েছে। +++

০৫ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৩৬

অপু তানভীর বলেছেন: আপনার কমান্ট পড়ে কিছুক্ষন হাসলাম !! =p~=p~=p~=p~

পরে যখন বাস ডেটিং এ যাব বিল আমিই দেব !! ;););)

১৩| ০৫ ই ডিসেম্বর, ২০১২ বিকাল ৫:১২

ভবঘুরে_পথিক বলেছেন: যাইতে দেন ভাই লাইশা কে। নিশি আপা আছো না। ;) ;) ;) ;) ;) ;)

০৫ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:২৯

অপু তানভীর বলেছেন: তা অবশ্য ঠিক ই কইছেন !! =p~=p~=p~
আমার আবার গার্লফ্রেন্ডের অভাব নাকি !! ;););)

১৪| ০৫ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:০৫

শায়মা বলেছেন: এত বড় সাহস!!!!!


লাইসা আমার ছোট্টভাইয়াটাকে না পাত্তা দেয়!!!!!



তবে ভাইয়া মেয়েরা এমনই হয় মানে কেমন কেমন যেন!!!!


দূর্বোধ্য!!!!!!:(

নিজেরাই নিজেদেরকে চিনতে পারেনা!!:(

০৫ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:২৮

অপু তানভীর বলেছেন: আসলেই আপু বড় দূর্বোধ্য!!!!!
কি আর করবো বল !!

বড় দুঃখে আছি আপু !!

১৫| ০৫ ই ডিসেম্বর, ২০১২ রাত ১০:১৬

অপরাজেয়আমি বলেছেন: তবে ভাইয়া মেয়েরা এমনই হয় মানে কেমন কেমন যেন!!!!দূর্বোধ্য!!!!!!:(
নিজেরাই নিজেদেরকে চিনতে পারেনা!!:(

শতভাগ শহমত।

০৫ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:০৩

অপু তানভীর বলেছেন: হুম !! বড়ই দূর্বোধ্য প্রাণী !! :(:(:(

১৬| ০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:২৪

অপ্র্রকাশিত বলেছেন: :( :'(

০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:২৪

অপু তানভীর বলেছেন: :(:(

১৭| ০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:২৬

অপ্র্রকাশিত বলেছেন: পিলাচ ও প্রি্য়তে...

০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:২৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১৮| ০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ১২:৩৪

একজন আরমান বলেছেন:
ভাইয়া লাইশা তো তোমাকে বন্ধু হবার জন্য আহবান জানিয়েছিল, কিন্তু সে তো তোমাকে ভালোবাসার আহবান জানায় নি। এখানে লাইশার কি দোষ? আমার মনে হয় তোমার প্রত্যাশাটা একটু বেশীই হয়ে গিয়েছিল !

ও আর ভাইয়া লাইশা নামটা আমি আগে কখনো শুনিনি, তবে এই শব্দটাকে উল্টালে কোন মেয়ের নাম হয়তো হয় ! ;)

০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:২৩

অপু তানভীর বলেছেন: আমি সারা জীবন খুব কম প্রত্যাশা করে এসেছি ! খুব কম ! প্রথমে সে বন্ধুত্বের আহবান জানিয়ে ছিল সত্যি কিন্তু আস্তে আস্তে সে এমন একটা পরিবেশ সৃষ্টি করেছিল যে আমার মনে হয়েছিল সেটাই ! হয়তো আমারই ভুল ছিল । কিন্তু আমি তো তাকে কখন ও দোষ দেই নি !

আমার কষ্ট কোথায় জানো ?
কষ্টটা হল সে আমার কাছে কিছু প্রমিজ করেছি যা সে রাখে নি !
এটা আমি কিছুতেই ভুলতে পারছি না !!
কিছুতেই না !!

১৯| ০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ২:৩৯

দানবিক রাক্ষস বলেছেন: লেখক বলেছেন: আমি সারা জীবন খুব কম প্রত্যাশা করে এসেছি ! খুব কম ! প্রথমে সে বন্ধুত্বের আহবান জানিয়ে ছিল সত্যি কিন্তু আস্তে আস্তে সে এমন একটা পরিবেশ সৃষ্টি করেছিল যে আমার মনে হয়েছিল সেটাই ! হয়তো আমারই ভুল ছিল । কিন্তু আমি তো তাকে কখন ও দোষ দেই নি !

আমার কষ্ট কোথায় জানো ?
কষ্টটা হল সে আমার কাছে কিছু প্রমিজ করেছি যা সে রাখে নি !
এটা আমি কিছুতেই ভুলতে পারছি না !!
কিছুতেই না !


এটা কি সত্য কাহিনি B:-) B:-) B:-)

পরবর্তী বাস ডেটিং করার সময় টিকিট কিনবেন আপনি আর কউন্তারে বলবেন "মামা স্টুডেন্ট হাফ পাস টিকিট দেন" ;) আপনার খরচ কমায় দিলাম।

০৬ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ২:৩৩

অপু তানভীর বলেছেন: কি জানি সত্যি কি না !!
কিছুই জানি না !!!

আর মনে হয় ডেটিং করা হবে না !! :(:(

২০| ০৬ ই ডিসেম্বর, ২০১২ সকাল ১১:০৩

রুদ্রনীল আর নীলকষ্ট বলেছেন: আমি সারা জীবন খুব কম প্রত্যাশা করে এসেছি ! খুব কম ! প্রথমে সে বন্ধুত্বের আহবান জানিয়ে ছিল সত্যি কিন্তু আস্তে আস্তে সে এমন একটা পরিবেশ সৃষ্টি করেছিল যে আমার মনে হয়েছিল সেটাই ! হয়তো আমারই ভুল ছিল । কিন্তু আমি তো তাকে কখন ও দোষ দেই নি !

আমার কষ্ট কোথায় জানো ?
কষ্টটা হল সে আমার কাছে কিছু প্রমিজ করেছি যা সে রাখে নি !
এটা আমি কিছুতেই ভুলতে পারছি না !!
কিছুতেই না !!

এতদিন আপনার লেখা পড়ে কেন যেন মনে হত আপনার কোন দুঃখ নাই। শুধুই আনন্দ। এই কমেন্ট টা পড়ার পড় বুঝলাম সবার মনেই কিছু না বলা কষ্ট থাকে। অনেক ভালো লাগলো।++++++++++++++++

আর শায়মা আপুর সাথে একমত-

মেয়েরা এমনই হয় মানে কেমন কেমন যেন!!!!
দূর্বোধ্য!!!!!!:(
নিজেরাই নিজেদেরকে চিনতে পারেনা!!:(

০৬ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ২:৩৫

অপু তানভীর বলেছেন: সেই বেশী হাসে,যে গোপনে কাদে ।
সেই বেশী নিজেকে হ্যাপি দেখায়,
যে নিরবে একা থাকে।

সেই বলে সুখের কোন অভাব নেই,
যার জীবনে কষ্ট ছাড়া আর কিছু নাই.....:( :(

২১| ০৬ ই ডিসেম্বর, ২০১২ সকাল ১১:৫৬

একজন আরমান বলেছেন:
বাদ দাও।

০৬ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ২:৩৭

অপু তানভীর বলেছেন: বাদ দিয়েছি !!
আমি মানুষের অবহেলা সহ্য করি না !!
কেন এতো দিন করেছি জানি না !!
কিন্তু আর না !!
আর না !!

২২| ০৬ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ২:১১

রবিউল করিম শীষ বলেছেন: শায়মা আপুর কথা অনেক ভালো লাগলো। বাস্তবতা এইটাই প্রমান করে। তবুও জীবনে চলতে গেলে সাথীর দরকার। :( :( :( :( :( :( :( :( :( :(

০৬ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ২:৩৮

অপু তানভীর বলেছেন: কেন যে দরকার ??? :(:(:(

২৩| ০৬ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ২:২৬

নিরপেক্ষ মানুষ বলেছেন: অতি চমত্‍কার

০৬ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ২:৩৯

অপু তানভীর বলেছেন: কি মিয়া আমি লিখলাম কষ্টের কথা আর আপনে কন অতি চমত্‍কার !!

২৪| ০৬ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:০৯

নক্ষত্রচারী বলেছেন: অনবদ্য !

০৬ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৪২

অপু তানভীর বলেছেন: :):):(:(

২৫| ০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:৩৮

কামরুল আহসান খান বলেছেন: পৃথিবীতে যাদের বাহিরের দিকটা সবচে উজ্জল তাদের ভেতরেই সবচে বেশী কষ্ট লুকিয়ে থাকে, বাস্তব অভিজ্ঞতা থেকেই বলছি।

পড়ে মন ভারী লাগছে :( :(

০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ১১:৪২

অপু তানভীর বলেছেন: :(:(:(

২৬| ০৭ ই ডিসেম্বর, ২০১২ রাত ৩:১৯

দানবিক রাক্ষস বলেছেন: সেই বেশী হাসে,যে গোপনে কাদে ।
সেই বেশী নিজেকে হ্যাপি দেখায়,
যে নিরবে একা থাকে।

যেন মনের গভীরে লুকিয়ে থাকা সত্যটা আপনি আমাকে জানিয়ে দিলেন।

বাসে ডেটিং করেন নাই তো কি হইছে কারে ডেটিং করলেন তো ;)

আমি এক জন ফ্লপ ব্লগার হয়েও একের পর এক লেখা পোস্ট করি হিট হবো এই আশাতে ;) আর আপনি এত তারাতারি হাল ছেড়ে দিছেন !!!

অপু ভাই অপু ভাই বাস ডেটিং চাই।

অপু ভাই বাস ডেটিং এ,
কনটেকটার আমি সেই বাসের,
অপু ভাই করবে বাস ডেটিং,
সাথে সাথে উপডেট করবো সামুতে,
হিট হবে আমার ব্লগ,
অপু ভাই তোমার জয় হোক। :)

০৭ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:০৩

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ধন্যবাদ !!

২৭| ০৮ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:১৫

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: তানভীর ভাই, যে ছবিটি আপনি ব্যবহার করেছেন এই লেখায় সেই ছবিটা আমি ব্যবহার করেছি আমার একটা লেখায়। লেখাটার লিঙ্ক দিয়ে দিলাম এই আমার শেষ চিঠি হয়তো তুমি পড়বে না।

এইটা শুধু গল্পনা, এইটা গল্পের চেয়েও বেশি কিছু। বিষয়টা আরো একটু খোলাসা করি, যখন একটা মেয়ে বা ছেলে কাউকে বন্ধুত্বের জন্য হাত বাড়ায় তারপর সেই বন্ধুত্ব যখন বন্ধুত্ব থেকে আরো প্রগাঢ় হয়ে যায় তেমন।

ভার্চুয়াল লাইফ আর বাস্তব জীবন এক নয়রে ভাই। অভিজ্ঞতাটাকে একটা শিক্ষা হিসেবে নিন। ভালো থাকুন।

০৮ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১:২৮

অপু তানভীর বলেছেন: ছবিটা আমি ফেসবুক থেকে পেয়েছি ! কেবল এটা না আমার গল্পে ব্যবহৃত সব ছবি গুলোই ফেস বুক থেকে নেওয়া !
আর হয়তো এটা কেবল গল্প । আবার হয়তো কেবল গল্প না !
আমার বাস্তবটা সম্পুর্নই ভিন্ন একটা জগৎ ! আমি আমার অভিজ্ঞতা থেকেই শিক্ষা নিয়েছি !

ভাল থাকবেন !

২৮| ০৮ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৩৯

দিগন্ত নীল বলেছেন: মন খারাপ করাই দিলেন ভাই ।কাহিনীর ৭৫% আমার সাথে মিলে ।
আর পোস্টে প্লাস +

০৮ ই ডিসেম্বর, ২০১২ রাত ৮:০৫

অপু তানভীর বলেছেন: সরি ভাই মন খারাপ করিয়ে দেওয়ার জন্য !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.