somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

টেরোরিজম এন্ড দ্যা ইলুমিনাতি: তিন হাজার বছরের ইতিহাস( পর্ব্-06)

১৮ ই জানুয়ারি, ২০১৭ সকাল ৮:৩৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

টেরোরিজম এন্ড দ্যা ইলুমিনাতি: তিন হাজার বছরের ইতিহাস( পর্ব্-06)

দ্যা কাব্বালা:
খিস্টপূর্ব্ 6ষ্ঠ শতকে অ্যসুরিয়ানরা জেরুজালম দখল করে সেখানকার অবশিষ্ট ইহুদিদের আটক করে জেরুজালেম থেকে ব্যাবিলনে বন্দি করে রাখে।এই ট্রাজেডি ইহুদি জনগনের জন্য খুবই মনস্তাত্বিকও সামাজিক পরিণতির সম্মুখিন করে। ইহুদি জনগণের জন্য পবিত্র ভুমিতে (Holy Land) উপস্থিতি তাদের ধর্ম্ বিশ্বাসের মুল ভিত হিসেবে মনে করা হয়।

বাইবেলের বর্ণনা অনুসারে ‘ গড নিজের এর্ব আব্রাহামের মধ্য প্যালেস্টাইনকে তার উত্তরাধিকারেদের মধ্য দানের জন্য একটি চুক্তি করেছেন। কিন্তু ইহুদি জনগনের জন্য এ চুক্তি এ শর্তে দেয়া হয়েছিল যে তারা তাদের গডের অনুগত থাকবে।(কিন্তু তারা বার্রবার তা অমান্য করে যেমন: কানাতিদের (ফিলিস্তিনের একটি সম্প্রদায় যারা ফলেন এনজেল/স্যাটান/অ্যানাকিম এর অনুসারী হিসেবে নিজেদের দাবি করত) কোন প্রকার সম্পর্ক রাখতে নিষেধ করা, মুর্তি পুজা নিষেধ করা হয় কিন্তু তারা সবাই করতে থাকে।) মুলত তাদের নির্বাসনের কারণ হল বারংবার আইন অমান্য এবং ওকাল্ট (ঐন্দ্রজালিক/কানাতি/ফারাও) শিক্ষার জন্য চুড়ান্ত শাস্তি।

কিন্তি এটি সত্তেও কিছু ইহুদ তাদের এই নির্বাসন ও বন্দিত্তকে শাস্তি হিসেবে মেনে নিতে নরাজ। তাদের মতে এটি ছিল তাদের জন্য ক্ষনম্থায়ী বিচার। বর্ং এর পরিবর্তে তারা নিজেদেরকে গডের “Chosen” হিসেবে তাদের সাথে তাদের গডের কৃত চুক্তিকে স্থায়ী এবং চিরস্থায়ী মনে করে। ফলে জায়োন ভুমি বা ফিলিস্তিনে তাদের বসবাসের অধিকার অধিকারও চিরস্থায়ী।ফলে জায়োনিস্টদের এই নতুন ব্যাখ্যা বা দাবি কব্বালাদের মিসটিকাল (রহস্যময়ী/ঐন্দ্রজালিক) নির্দেশনার সাথে ঘনিস্টভাবে যুক্ত।এভাবে ইহুদি বিশ্বাসের মুল ধারনাকে ভিত্তি করে নতুন এই জায়োনিস্ট দৈবিক স্কিম বাস্তবায়নের জন্য কতিপয় গোস্টি কর্তক ইহুদিদের ব্যবহার করা হচ্ছে।

ইহুদিদের যে অংশটি ব্যাবিলনে বন্দি হল তারা ব্যাবিলনিয় ম্যাজিক ও ওকাল্ট প্রাকটিসকে আয়ত্ত করে নেয় অথচ এরাই তাদের ধর্মের উপর প্যাগান প্রভাবের বিরোধিতা করেছিল। যাইহোক যখন তারা জানতে পারল যে তাদের ধর্মে ম্যাজিক সম্পূর্ন নিষিদ্ধ তখন তারা তাদের ইসরাঈলী গডকেই প্রত্যাখ্যান করল এবং লুসিফার/স্যাটানকেই আর্চনা করা শুরু করল।অথচ লুসিফার/স্যাটানকেই তাদের ধর্মের প্রধান শত্রু হিসেবে মনে করা হত। তারা নিজ ধর্মচ্যুত হয়ে মুল বিশআসকে গোপেন করে ধর্মের নতুন ব্যাখা দেয়া শুরু করল যা কাব্বালা নামে পরিচিত।

এ পরিবর্তন/ঘটনাকে কুরানে বলা হয়েছে- যদিও কাব্বালারা নিজেদেরকে কিং/প্রফেট সোলোমনের উত্তরসুরি মনে করত প্রকৃত পক্ষে ডিমোন/স্যাটানই তাদেরকে এরুপ শিক্ষা দিত যা সে স্যাটান শিক্ষা দিত যা ব্যাবিলনে প্রেরিত ফেরেস্তা হারুত এবং মারুতের নিকট অবতীর্ন করা হয়েছিল। Koran, chapter 2: 101-102

কাব্বালারা ইহুদিদের এই থিম কে ব্যবহার করে বিশ্ব শাসন/কর্তত্ব লাভ করার জন্য যুক্তি দেখায় যে, তারা প্রমিজড মসিহ আগমনের জন্য প্রস্তুতি গ্রহন করছে এবং গড কর্তক প্রতিশ্রুত বিশ্বের শাসক হবার জন্য গডকে সাহায্য করছে। ইহুদিদের প্রর্কত শিক্ষাকে প্রথা্যখ্যান কের তারা কখনো প্রকৃত মসীহ এর জন্য অপেক্ষা করছে না বর্র তাদের ওকাল্ট মতবাদকে বিশ্বে গ্রহন করানো ও বিশ্ব শাসক হবার জন্য মিথ্যভাবে মসীহ এর দাবি করছে।

The Chaldean Magi:
যখন কাব্বালারা তাদের মতবাদ গ্রীস এবং নিকটস্থ এলাকায় ব্যাপকভঅবে প্রসার করাতে থাকে।জিউসদের দ্বারা কাবআলা মতবাদ ব্যাপক প্রচারের ফলে 539 খিস্টপূর্বে Cyrus the Great, ব্যাবিলন জয় করার পর তাদেরকে বন্দিদশা থেকে মুক্তি দেন। পারসিয়ানরা ছিল জরসস্ট্রিয়ান (জরথুস্টবাদ) মতবাদে বিশ্বাসী। এবং ম্যাগি(Magi) তাদের যাজক। Herodotus,এর মতে ম্যাগিরা ছিল মিডিস গোত্রের। Franz Cumont এর মতে জরসস্ট্রিয়ান ছিল একত্তবাদে বিশ্বাসী ধর্ম্ কিন্তু ম্যাগিরা ব্যাবিলনে আসার পর দ্রত তাদের ধর্মকে পরিবর্তন করে ব্যাবিলনিয় উপাদান প্রবেশ করায়।

পারসিয়ান সাম্রাজ্য প্রসারিত হবার সাথে সাথে ম্যাগিয়ান মতবাদ ততকালীন পৃথিবী বিশেষ করে গ্রীসে রপ্তানি হয়।এটি গুরুত্বপুর্ন বিষয় যে, প্রাচীন গ্রীস Illuminati ইতিহাস এবং কাল্ট এর সেন্টাল পয়েন্ট।খ্রিস্টপূর্ব 7ম শতক থেকে পরবর্তী সময় পর্যন্ত ফিনিসিয়ান অবিবাসিরা গ্রীসে তারে কালচার ও সাহিত্যর প্রবেশ ঘটান। আমাদের ধারনার বিপরিতে গ্রীস হল মুলত মিডল ইস্টার্ন সিভিলাইজেশন।

খিস্ট্রপূর্ব 6ষ্ঠ শতকে ম্যাগিদের মাধ্যমে গ্রীকদের মধ্য Dionysus (ফার্টিলিটির দেবতা)এর আর্চনা শুরু হয়। ম্যাগিরা তাদের মিথরাস দেবতার সাথে ব্যাবিলনিয় বেল দেবতাকে গ্রহন করে যা গ্রীসদের কাছে Dionysus নামে পরিচিত (অথচ ম্যাগিরা এটাকে মোসেস এর শিক্ষা হিসেবে প্রচার করে যা Orpheus এর মাধ্রমে প্রচারিত হয়েছে।)। Clement of Alexandria ডায়োনিসাস এর সাথে ওরিজিস দেবীর অনুষ্ঠান পালনের বর্ণনায় বলেন- অতি মাতালি উল্লসিত অবস্থায় কাচা মাংস ভক্ষন করত(মানুষের)। সর্প পরিহিত মালা পরে উচ্চস্বরে ‘ইভ’ বলত এবং ভিকটিমের মাংস বিতরন করত। ইভ সর্পের (মূলত স্যাটানেরই প্রতীক) মাধ্যমেই পৃথিবীতে আসছে এজন্য পবিত্র সর্পের প্রতীক ব্যবহার করত।


সর্প কর্তক ইভকে ফল উপহার


Dionysus দেবতা

খিস্ট্রপূর্ব 6ষ্ঠ শতকের গ্রীক দার্শনিক Heraclitus ম্যাগি কর্তক ডায়োনিসাস দেবতার উৎসপ পালনের বর্ননায় বলেন- ম্যাগিরা ডায়োনিসাসের লজ্জাকর পার্ট্ [phalli] নিয়ে প্রসেসন করত এবং স্তুতি পাঠ করত।হেডিস এবং ডায়োনিসাস একই যার আর্চনার জন্য তারা মাতাল হয়ে যেত Magi, Bacchoi, Lenai এবং তাদের দ্বারা প্রভাবিত গ্রীকরা এতে অংশ নিত।
R C Zaehner বলেন- যদিও মুল জরাস্টুয়ান মতবাদে ইভল আর্চনা কঠোরভাবে নিষিদ্ধ তবু ম্যাগিরা Ahriman এর আর্চনা করত যা জরাস্টুবোদে ইভল হিসেবে নিষিদ্ধ ছিল।



প্লেটো:
ব্যাবিলনিয় কাব্বালা মতবাদ বিভিন্ন ভাবে গ্রীস সহ বিভিন্ন অঞ্চলে প্রচারিত হলেও তার কোন সাহিত্যিক রুপ ছিল না কিন্তু তাদের দর্শ্ন তথাকথিত দার্শনিক পিথাগোরাস এবং পরবর্তিতে প্লেটো সাহিত্যিক রুপ দান করেন যাদেরক কাব্বালা মতবাদের গডফাদার হিসেবে বিচেনা করা হয়। পিথাগোরাস কর্তক উদ্ভাবিত দর্শনের ভিত্তি ছিল Orpheus মতবাদ/কাল্ এবং এজন্য তিনি বহুবার ব্যাবিলনে জার্নি করেছেন। তার ধারনাই প্লেটো প্রসার করেছেন্।

Momigliano এর মাতে- প্লেটো পারসিয়ান উইজডম/প্রজ্ঞা/কাল্ট ফ্যাশনেবল করেন।
ইলুমিনাতি প্রেসের মাধ্যমে বা সুযোগে যদিও পশিচ্মা সভ্যতায় প্লেটোকে গ্রেট দার্মনিক হিসেবে সুনাম করা হয় মুলত তিনি তার যোগ্য নন বরং বিগত 2500 বছরে সে কুখ্যাতি অর্জন করেছেন।সে সময় থেকেই ওকাল্টিস্টরা তাকে তাদের এজেন্ডার গ্রেড ফাউন্ডার মনে করেন এবং কাব্বালারা্ও তাদের মতবাদের ব্যখ্যাকারক মনে করেন। প্লেটোই প্রথম বিশ্ব শাসনের/কতৃত্ব লাভের জন্য জায়োন্টি নীনিমালাকে বিস্তারিত ব্যাখ্যা প্রদান করেন। এবং একটি সর্বাত্তকবাদী রাস্ট্র প্রতিষ্টার মাধ্যমে “Chosen Peopl ” বা কাব্বালা/জায়োনিস্ট (ইহুদি নয়) কতৃক বিশ্ব শাসন করার উদ্দেশ্য ব্যাক্ত করেন।(কিছু অতিরিক্ত অংশ বাদ দেয়া হয়েছে)

The Republic বিবাহ প্রথা এবং পরিবার প্রথা বিলুপ্তি, কমপলসরি শিক্ষা, রাস্ট্র কতৃক নির্দেশিত প্রজনন বিদ্যা এবং প্রতারনামুলক প্রচারনার মাধ্যমে চাকুরী সহ ইলুমিনাতিদের আধুনিক প্রজেক্টের মুল ভিত্তি সরবরাহ করেছে। প্লেটোর মতে- সকল মহিলাই সকল পুরুষের কমন স্ত্রী হবে কোন মহিলাই প্রাইভেট ভাবে কোন পুরুষের সাথে মিলিত হতে পারবে না।এবং তাদের মাধ্যমে যে সন্তান হবে তা কারো নিজস্ব হবে না তা হবে কমন।বেস্ট পুরুষ বেস্ট নারীর সাথে মিশবে এবং নিম্নতর নিম্তরের সাথে মিশবে।

তার মতবাদের সবচেয়ে ভয়ানক দিক হল শিশু হত্যা।তার মতে- নিম্নজাতের ্ওবং জন্ জম্মগতভাবে ডিফেকটিব শিশুকে নিয়ে এমনভাবে ফেলে দেয়া হবে/হত্যা করা হবে যে কেহ তা জানতে পারবে না। এবং আবশ্যিক শিশু শিক্ষার মুল হল তাদেরকে তাদের পিতা-মাতা বা রাস্ট্র ছাড়া অন্য কারো প্রভাবমুক্ত রাখা।

চলবে……………

1 ম পর্র্: Click This Link
3 য় পর্র্: Click This Link
3 য় পর্র্: Click This Link
4 র্থ্পর্র্: Click This Link
5ম পর্ব্: Click This Link

সোর্স: TERRORISM AND THE ILLUMINATI
A T h r e e T ho u s a n d Y e a r H I S TORy
লেখক: DAVID LIVINGSTONE

সর্বশেষ এডিট : ১৮ ই জানুয়ারি, ২০১৭ সকাল ৮:৪০
৫টি মন্তব্য ৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

ভারতীয় পণ্য বয়কটের কেন এই ডাক। একটি সমীক্ষা-অভিমত।।

লিখেছেন সাইয়িদ রফিকুল হক, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৩:১৫



ভারতীয় পণ্য বয়কটের কেন এই ডাক। একটি সমীক্ষা-অভিমত।।
সাইয়িদ রফিকুল হক

বিএনপি ২০২৪ খ্রিস্টাব্দে দেশে অনুষ্ঠিত “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে”-এ অংশগ্রহণ করেনি। তারা এই নির্বাচনের বহু আগে থেকেই নির্বাচনে অংশগ্রহণ... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

×