somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

টেরোরিজম এন্ড দ্যা ইলুমিনাতি: তিন হাজার বছরের ইতিহাস( পর্ব্-07)

৩০ শে জানুয়ারি, ২০১৭ সকাল ৮:৪৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


ছবি: আলেকজান্ডার দ্যা গ্রেট
আলেকজান্ডার দ্যা গ্রেট
খিষ্টপূর্ব্ 367 সালে প্লেটোর একাডেমির প্রধান হলেন Eudoxus of Cnidus এবং 17 বছর বয়সে এ্যরিস্টোটল এর সদ্যস্য হন। যদিও এরিস্টটল On the Magi বইটি নিজে লেখেননি তবু এই বইয়ের লেখক হিসেবে তাকেই উল্লেখ করা হয়েছে। বইতে কাব্বালা ও ম্যাগিদের বিশ্বাস সকল গ্রহ ও স্থির তারকা পৃথিবীতে মানুষের জীবনের উপর প্রভার বিস্তার করে।এ্যরিস্টটল ছিলেন আলেকজান্ডরের শিক্ষক।তার বিজয় হেলেনিক (গ্রীক) যুগের সুচনা করে।এ সময়ে সমগ্র ভুমধ্যমাগরীয় অঞ্চলে Greaco-Kabbalistic কালচার প্রসারিত হয়।

হেলেনিক যুগেই প্রথমবারের মত গ্রীক এবং ইহুদিদের সাথে উল্লেখযোগ্যভাবে পরস্পরের সংস্পর্শে আসে। এ্যরিস্টটলের শিষ্য converse তার মাস্টার একজন ইহুদির কাছ প্রতিজ্ঞা করেছেন যে, জেরুজালেম আক্রমন করনা। Talmud and Josephus’ বর্ণনা মতে, জেরুজালেমের জাজকরা আলেকজান্ডার জেরুজালেম ধ্বংস করে দিবেন এই ভেবে ভয় পেয়ে তার সাথে সাক্ষাত করতে যান।। আলেকজান্ডা ইহুদি জাজাকদের দেখামাত্র অশ্বথেকে অবতরন করে মাথা অবনত করে সম্মান করেন।

বর্ণনা মতে, Josephus’ আলেকজান্ডারের এক জেনারেল ইহুদি জাজকদের সামনে মস্তক অবনত করে সম্মান করার কারণ জিজ্ঞেস করলে তিনি উত্তর দেন ‘‘ আমি তাদের কাছে মাথা নত করিনি বরং গডের কাছে মাথা নত করেছি যিনি এই জাজকদের সম্মানীন করেছেন। কারণ আমি স্বপ্নে ঠিক এরকম পোষাক পরিহিত লোকদেরকেই দেখেছি। আলেকজান্ডার এটিকে শুভ লক্ষন মনে করে জেরুজালেম আক্রমন থেকৈ বিররত থাকে।


তার এরুপ করুনার ফলে খুশি হয়ে জা্জকরা ঘোষনা করে যে এই সময়ে ইহুদিদের প্রথম সনতানের নাম হবে আলেকজান্ডার। (উক্ত কারণে ইহুদি, খিস্টান ও ইসলাম ধর্মে আলেকজান্ডারকে/ যুল কারনাইন/ ইসকান্দার ন্যায় পরায়ন বাদশা হিসেবে সম্মান করা হয়।এবং তিনি গগ-মাগগ (ইয়াজুজ-মাজুজ) দের অথ্যাচার ও ধ্বংস থেকে মানুষকে রক্ষা করার জন্য প্রাচীর নির্মান করেন)। আলেকজান্ডাররে মৃত্যুর পর তার জেনারেলরা তার রাজত্বকে নিজেদের মধ্য ভাগ করে নেয়। মেসিডোনিয়া ও গ্রীস শাসন করেন Antigonus. ব্যাবিলনের শাসক হন Seleucus ।
তিনি তার রাজত্বকে বুলগেরিয়া থেকে ইন্ডিয়া সীমান্ত পর্যন্ত প্রসারিত করেন।মিশর শাসন করেন Ptolemy Sotor। (উল্লেখ্য আলেকজান্ডারি ইলুমিনাতি এজেন্ডা বাস্তবায়ন করেনি ফলে তাকে ইতিহাসে মুলত আক্রমনকারী হিসেবে দেখানো হয় অথচ তিনি যে আক্রমনকারীদের বিরুদ্ধেই আক্রমন করেছেন তা দেখানো হয় না এছাড়া কিছু ব্যাতিক্রম ঘটলেও তার মৃত্যুর পর তার জেনারেলদের মাধ্যমে হয়েছে)

তৃতীয় অধ্যায়: মিথরিয়াজম
Cappadocia:
ইলুমিনাতি বংশধারা যাদের মাধ্যমে উৎপন্ন হয়েছে তাদের মাধ্যমেই মিথরাস এর (দেবতা) মুল রহস্য প্রসারতি হয়েছে। নিটওয়ার্কটি হেরোদ দ্যা গ্রেট এর মাধ্যমে প্রসারিত হয়েছে এবং আরমেনিয়াতে এদের একটি গুরুত্তপুর্ণ ধারা রয়েছে। আরমেনিয়ান ধারাকে মনে করা হয় তাদের লস্ট ট্রইবদের উত্তরসুরি এবং তারনা আলেকজান্দ্রিয়া ও পারস্যসহ জুলযাস সিজারের পরিবারের সাথে মিশ্রণ ঘটেছে যারা বাল দেবতার উপাসক। এসকল পরিবারের সম্মিলনে খিষ্ট্র জম্ম পূর্ব 1000 বছর ধরে বিভিন্ন ষড়যন্ত্রের সুচনা করেছে। যদিও এসকল পরিবারের সম্পর্ক জানাট অনেক জটিল ও বিস্তর তথাপি তাদেরই উত্তরসুরি ইলুমিনাতিদের উৎপত্তি , বিকাশ ও বিশ্বাস বুঝার জন্য তা ভালভাবে জানা প্রয়োজন।

রোমান সাম্রাজ্যোর গুরুত্তপুর্ন কাল্ট Mithraism প্রচার ও প্রসারের জন্য এসকল পরিবারই ভুমিকা রেখেছে।এটি হল সেই কাল্ট যা বহু শতক পূর্ব্ থেকে বর্তমান সময় পর্যন্ত ইলুমিনাতিদের মুল ডকট্রিন হিসেবে গণ্য হয়। প্রাথমিক সময়ে মিথরিয়াজম খিস্টান চার্চ্ দখল করে তার স্থলে এই মতবাদ প্রতিস্থাপনের ষড়যন্ত্র করে।এবং তাদেরই উত্তরসুরী Constantine the এর মাধ্যমে তারা সফল হন। তিনি ক্যাথলিজম প্রবর্তন করেন যা ছিল মিথরজিম এর সমন্বয় যেখানে যেখানে জেসাস কে dying-god এর সাথে সম্পর্কীত করে।

এই কাল্ট ইসমাইলী (মিশরের প্রাচীন ফারাও দের বংশধর তাদের বিশেষ কারণে ইসলাম গ্রহন করে এই মতবাদরে আড়ালে সিমবলিক ধর্ম প্রাকটিস করত) ভিন্নমতালম্বীদের মাধ্যমে ইসলামের মধ্যও প্রবেশ করে যারা প্রথম (ইসলামে) সন্ত্রাসী গ্রুপ আসাসিন (Assassins) তৈরী করে।এই ভিন্ন মত তৈরী করার মাধ্যমে তারা ক্রুসেডের সময় Scottish Rite Freemaonsry. দের তৈরী কুখ্যাত সন্ত্রাসী গ্রুপ নাইট টেম্পলারদের সাথে সংযুক্ত হয়।

প্রাথমিক পর্যায়ে ম্যাগি ভিন্ন মতবাদটি এশিয়া মাইনরের অংশবিশেষ পন্টুস, কাপাডোসিয়া এবং আরমেনিয়াতে বিকাশ লাভ করে।পন্টুস আলেকজান্ডার দ্যা গ্রেট এর মৃত্যুর পর খিস্টপূর্ব 302 সালে প্রতিষ্টিত হয়। পন্টুস এর অধিকাংশ এলাকা ছিল কাপাডোসিয়া রাজ্যর অভন্তরেই। আর কাপাডোসিয়া ছিল সিসিলিয়া থেকে শুরু করে কৃষ্ণ সাগর পর্যন্ত সমগ্র এলাকা নিয়ে। এই সমগ্র এলাতে ম্যাগিরা মিথরাজ দেবতার নামে ডাইং গডের আর্চনা করত।এবং এ আঞ্চলেই কথিত ল্ট ট্রাইব সিনথিয়ানস এবং মেডিসদের সাথে মিশে যায়।
চলবে, ,, , , ,, , ,,

1 ম পর্র্: Click This Link
২ য় পর্র্: Click This Link
3 য় পর্র্: Click This Link
4 র্থ্পর্র্: Click This Link
5ম পর্ব্: Click This Link
6ষ্ঠ পর্ব্: Click This Link

সোর্স: TERRORISM AND THE ILLUMINATI
A T h r e e T ho u s a n d Y e a r H I S TORy
লেখক: DAVID LIVINGSTONE
সর্বশেষ এডিট : ৩০ শে জানুয়ারি, ২০১৭ সকাল ১০:৪৪
৪টি মন্তব্য ৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

ভারতকে জানতে হবে কোথায় তার থামতে হবে

লিখেছেন আরেফিন৩৩৬, ২৫ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪৫


ইন্ডিয়াকে স্বপ্ন দেখানো ব্যাক্তিটি একজন মুসলমান এবং উদার চিন্তার ব্যাক্তি তিনি হলেন এপিজে আবুল কালাম। সেই স্বপ্নের উপর ভর করে দেশটি এত বেপরোয়া হবে কেউ চিন্তা করেনি। উনি দেখিয়েছেন ভারত... ...বাকিটুকু পড়ুন

×