somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

একটি ভালোবাসা কিম্বা ভালো না বাসার গল্প (৩য় পর্ব)

৩১ শে আগস্ট, ২০০৮ রাত ১:২১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

প্রথম পর্ব : Click This Link
দ্বিতীয় পর্ব: Click This Link

পরবর্তী প্রচেষ্টা
আবার আরেকদিন দেখা করার প্রোগ্রাম হলো। এবার আমরা গেলাম একটা পার্কে। আশ্চর্যজনক ভাবে ঐ দিন পার্কে তেমন একটা ভীড় ছিলনা বল্লেই চলে। ও আমার সাথে দেখা করতে রাজী হলো কেনো- প্রথমে কারণ টা ঠিক ধরতে পারিনি!? সেটা পরে বুঝতে পেরেছিলাম।
আমি ওকে বললাম, "শীনা, দয়া করে ঝগড়া করনা। আমি সত্যি চাই আমার অক্ষমতা টুকু জানতে। একমাত্র তুমিই পারো আমাকে সাহায্য করতে!"
উত্তরে ও বলল, " তুমি নিজের প্রতি সৎ না। তোমার পক্ষে কখনই জানা সম্ভব না আসলে তুমি কি চাও। তোমার ধারণা তুমি আমাকে ভালবাস, আমাকে তোমার প্রয়োজন, কিন্তু তুমি নিজেই জানোনা- কি জন্য প্রয়োজন!"
"তুমি কি আমাকে জানাতে পার?"
"তুমি বরাবর ই অন্যদের মনের উপর প্রভাব খাটিয়ে এসেছ, কারণ, তুমি বুদ্ধিমান এবং প্রখর ব্যাক্তিত্তসম্পন্ন। তাই যখন কাউকে তোমার দুর্বোধ্য লাগে, তুমি খুব অসহায় বোধ করতে থাক! যেমন আমার ক্ষেত্রে হয়েছে। সম্ভবত তোমার প্রথম ব্যার্থতা! ব্যাপারটা তোমাকে ঝড়ের মতো তীব্রতায় আঘাত করেছে, তোমার কাছে মনে হয়েছে তোমার মনজগতে কেউ প্রবলভাবে নাড়া দিয়েছে। এটা তুমি কোনোভাবেই মেনে নিতে পারছ না। যেকোনভাবেই হোক আমাকে তোমার জয় করে নেয়া চাই ই চাই! তাই যখন তোমার মন বিফল হল, তুমি আবেগ দিয়ে চেষ্টা করে চল্লে। বেশীরভাগ পুরুষদের ক্ষেত্রেই আবেগ থেকে ভালোবাসার জন্ম হয়। তোমার বেলায় সেটা হয়েছে হেরে যাবার ভয় থেকে! কিন্তু শেষ পর্যন্ত তুমি বুঝতে পারছিলে যে, যেই ভয়টা তুমি কখনও করোনি, সেটাই ঘটতে যাচ্ছে! নিজের তৈরী করা ফাঁদে তুমি নিজেই পড়ে গেছ! তুমি আমাকে সত্যি সত্যি ভালোবেসে ফেলেছ। এটাই তোমাকে এখন ভীত করে রেখেছে। তুমি জেনে গেছ, তুমি যেই হও না কেন, আর দশটা মানুষের মত তুমিও ভুল করতে পার। চির অটুট বলে কিছু নেই! আমি কি ঠিকমতো বুঝাতে পারলাম?"
"আমার সম্পর্কে তুমি এতোটা কিভাবে জানলে?! আমিতো কখনোই তোমাকে এসবের কিছুই বলিনি?!"
"বলোনি দেখেই তো! যখন তুমি কিছু লুকানোর চেষ্টা কর, তখনি তা প্রকাশ পেয়ে যায়। তুমি কখনও ধারণাই করতে পারনি যে আমিও তোমার মতো কিম্বা তোমার চাইতেও বেশী কিছু হতে পারি!"
"সত্যি করে বলোতো, তুমি কি আসলেই আমার চাইতেও জটিল?"
"তুমি এখনও ভয় পাচ্ছো? এই ভয় ত তোমার পাওয়ার কথাই না! অন্যদেরকে নিজের সাথে তুলনা করাটা তোমার কখনো উচিত হয়নি। এভাবেই ধ্বংসের সূচনা হয়। প্রত্যেকটা মানুষই ভিন্ন; নিজের স্বকিয়তা অন্যের কাছে প্রমাণ করার কিছু নেই। এত বুদ্ধিমান হয়েও এই ভুলটা তুমি কিভাবে করলে?!"
"আচ্ছা, তুমি কি কখনও নিজেকে অন্যদের সাথে তুলনা করোনি?"
"একসময় করতাম। এখন আর করিনা। আসলে বলতে গেলে তোমার ভুলগুলি আর তার পরিণতি দেখেই আমি শিখেছি। তোমার যখন অনেক বড় কিছু করার কথা, তুমি তখন কোনো মেয়ের পিছনে মিছে সময় নষ্ট করছ! এই ভুল যদি শোধরাতে না পারো, তোমার জীবনের কি মূল্য থাকবে ভেবে দেখো।"
"আমি কি করতে পারি , বল? তুমি কি চাও তোমার জীবন থেকে আমি চিরতরে সরে যাই? আমি সরে যেতেই পারি।"
"আমার উপর রাগ কোর না। আমি বলছি তুমি তোমার আসল কাজগুলিকে মূল্য দিচ্ছো না। তোমার উচিত আগে সেসব নিয়ে ভাবা!"
"তুমি কি বুঝতে পারছ না?!! আমার কাছে- অন্য যেকোন কিছুর চাইতে তুমি অনেক বেশী গুরুত্তপূর্ন?"
"আমি সেটা বুঝতে পারছি। কিন্তু এভাবে তুমি নিজেই নিজেকে শেষ করে দিচ্ছ। আমাকে যদি পেয়েই যাও, তারপর হয়তো তুমি বুঝতে পারবে তোমার ভুলগুলি, আর তখন অনুতাপ করবে! তুমি সব সময় ই আমাকে বিশালতার কথা বলে এসেছ। সেইসব স্বপ্ন ছাড়া তুমি বাঁচতে পারবেনা, তুমি নিঃশেষ হয়ে যাবে! তুমি কি তাই চাও?!"
"আমার একটু গভীর ভাবে ভাববার সময় চাই! আজকে তুমি যা বললে, তা আমি সব সময় ই জানতাম! কিন্তু কখনও নিজেকে শুনাতে ইচ্ছে করেনি। বড় বড় স্বপ্ন গুলো কখনো কখনো বড় কষ্টের কারণ হয়ে দাঁড়ায়। তোমার সাথে নতুন একটা জীবন শুরু করে আমি এইসব ভুলে যেতে চাই! কিন্তু কেন যেন মনে হয় তা হবার নয়! তারপরেও বলছি, তুমি কি কখনই আমার হবেনা?!"
"একদিন,...... হয়তো তুমি উত্তরটা জানবে! কিন্তু এখনও সময় আসেনি! আমি আজকে এসেছিলাম শুধু এই কথা গুলি বলতে, যা অনেক দিন ধরেই বলতে চেয়েছিলাম। আমি বলতে চাই না, তোমাকে আমি ......ভাল বাসি কি বাসি না! কিন্তু তোমাকে আমি ঘৃণা করি না! আমি চাই, নিয়তি তোমাকে যতদূর নিয়ে যায়- তাই যেন যেতে পারো। .....আমাকে এখন যেতে হবে, বাই! "
আমার মনটা বিক্ষিপ্ত চিন্তায় মগ্ন ছিল। অনেক কিছু নতুন করে ভাবতে হবে। খুব ইচ্ছা করছিল ওকে ছুঁতে , আদর করতে; কিন্তু আমি জানি নিজের যোগ্যতায় ওকে না পেলে আমার পক্ষে মেনে নেয়া সম্ভব না। জীবনে প্রথম বারের মত মনে হল অতীতে কখনও, কোথাও, বড় একটা ভুল করে রেখেছি!

অবশেষে মাছ টোপ গিলেছে!!

চমতকার! কিছু ভাল অগ্রগতি দেখা যাচ্ছে! ও এখন ভাবছে- আমাকে কিছুটা প্রভাবিত করতে পেরেছে!! ও ভাবছে আমাকে চিন্তার মধ্যে ফেলে দিয়েছে! কি হাস্যকর!! মেয়েরা মাঝে মাঝে এতো আবেগপূর্ণ হয়ে পড়তে পারে!! আমি এখন জানি আমার জন্য ওর কিছু দূর্বলতা আছে! এটাকে ভালবাসায় রূপান্তর করতে কেমন সময় লাগতে পারে?!! মনে হচ্ছে আমাকে অপেক্ষা করতে হবে আরো! তাতে কি এসে যায়!? আমি অনন্তকাল অপেক্ষা করতে পারি। আমি এখন ওকে সময় দিব! আমার অনেক কাজ পড়ে আছে! আমার আরও অনেক কিছুর পেছনে সময় দিতে হয়! যেমন ফ্রেড এর কথাই ধরা যাক। ও ভালবাসার পেছনে ছুটছে। ওকে সঠিক মানুষটার সন্ধান দিতে হবে! এটা যদিও বড় কোনো ব্যাপার না। অনেক মেয়েই প্রস্তাবের অপেক্ষায় আছে! কিন্তু আমাকে উপযুক্ত মেয়েটিকে খুঁজে বের করে দিতে হবে। এইসব নিয়ে যখন ব্যস্ত ছিলাম, অবাক করা একটা ঘটনা ঘটল! শীনা ফোন করল! ও আমার সাথে দেখা করতে চায়!! কি জরুরী কথা নাকি বলার আছে! এতো তাড়াতাড়ি?!! আমি একটু ঘাবড়ে গেলাম! আবার নতুন কি খুঁজে বের করল?!! ওর বাসায় গেলাম!

(চলবে)

A LOVE STORY
(ENAMUL AZIM RANA)
3RD PART

THE NEXT ATTEMPT
Again I took a date of her. This time we went to a park. Most interesting thing was there were few disturbences. At first I didn't understand why she agreed to meet me. But I learned that afterwards.
I told her," Sheena, please don't fight .I want really find out my deficiencies,
you are the only one who can help me."
She replied, " You are not honest with yourself. You can not even understand what you really want .You think that you love me, you need me, but you yourself don't understand why."
"Would you tell me?"
"You have always prevailed over other minds because you are born intelligent and possess high complexity. So you feel unsecured when you come to touch with any mind which you can not crack .You failed in my case. Most probably your first failure .It took you by storm .You felt as if your empire was being shaken. You could not tolerate it. You needed somehow to win me .So when your mind failed you tried to use your heart. For most other man love grows out of imotion. In your case, it started from insecurity. But you yourself at last felt in the
trap that you thought you could never fall into. You really felt in love with
me. Again that became your fear .You had taught that whatever you are, even you could felt into the same traps that other mortals can fall into. Your mortality itself was at the stake. I am guessing correct?"
"How do you know so much about me? I never told you anything of this."
"You didn't, that's how. What you try to hide discloses what you are hiding .You did not even considered the possibility that I could be as equal or more than you."
"Answer me truthfully, are you really more complex than I am?"
"Still you fear what you should never have feared. It should have been you that should have mattered to you; you should never have compared yourself with others. That's the fatality destroys a system, a being. Each man is different; a man doesn't need to justify himself in the eyes of others. Even intelligent you are, you were all the time in this fatal mistake."
"Didn't you ever compare yourself with others?"
"Once I did, now I don't .In a way my lesson came from seeing your error and it's consequence. When you should have been doing great things, you are hunkering after a girl. Your life would go into ashtray, if you could not
nullify the mistakes you have made."
"What should I do? You want me to get out of your life forever? I could do that."
"Don't be angry with me .I was saying that you were neglecting your greater tasks. You should consider them first."
"You have become more important to me than all my God damned jobs, don't you see that?"
"I can see that. But you will only destroy yourself on the process. After you get me, you would understand your mistakes and you would repent .You have always told me about great things. Without them you would not live Without your great dreams you would reduce into nothing .Do you want that?"
"I think I need some tormenting thinking. You have really told me something that
I knew all along, but was trying not to listen to them .The great dreams could become torment of boundless pain .I wanted to forgot them by starting a new life with you. But somehow I knew all along that it would not work. But even than, would you never be mine?"
"One day, you might learn the answer. But this is not the time. I came today because I wanted to tell this from a long time. I would not say whether I love you or not, but I don't hate you. I want you to become what your great destiny leads you to. Now I must go .Bye."
My mind was in turmoil. I needed lots of rethinking. I wanted to hold her, to kiss her, but I knew I could not enjoy anything that I did not deserve. And for the first time in my life I was thinking that I really had taken some wrong turn somewhere in my past.
SO THE FISH HAS EATEN MY BET
Nice .I had earned a few points .She really thought that she had made an impression on me .She had thought that she had made me thoughtful .How silly! Girls could be sometimes so emotional. I now knew she had some feelings for me. How long would it take to turn into love? Guess I had to wait. But who cared? I could wait an eternity.
Now I would give her time. I had my works to be done. There was other people's matter to take care of.
(END OF 3RD POST)
সর্বশেষ এডিট : ৩১ শে আগস্ট, ২০০৮ সকাল ১০:৫৭
১১টি মন্তব্য ৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অনির্বাণ শিখা

লিখেছেন নীলসাধু, ০৭ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



রাত ন’টার মত বাজে। আমি কি যেন লিখছি হঠাৎ আমার মেজো মেয়ে ছুটতে ছুটতে এসে বলল, বাবা একজন খুব বিখ্যাত মানুষ তোমাকে টেলিফোন করেছেন।

আমি দেখলাম আমার মেয়ের মুখ উত্তেজনায়... ...বাকিটুকু পড়ুন

=ইয়াম্মি খুব টেস্ট=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৪:১৪



©কাজী ফাতেমা ছবি
সবুজ আমের কুচি কুচি
কাঁচা লংকা সাথে
ঝালে ঝুলে, সাথে চিনি
কচলে নরম হাতে....

মিষ্টি ঝালের সংমিশ্রনে
ভর্তা কি কয় তারে!
খেলে পরে একবার, খেতে
ইচ্ছে বারে বারে।

ভর্তার আস্বাদ লাগলো জিভে
ইয়াম্মি খুব টেস্ট
গ্রীষ্মের... ...বাকিটুকু পড়ুন

অণু থ্রিলারঃ পরিচয়

লিখেছেন আমি তুমি আমরা, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৪:৩৭


ছবিঃ Bing AI এর সাহায্যে প্রস্তুতকৃত

১৯৪৬ কিংবা ১৯৪৭ সাল।
দাবানলের মত সাম্প্রদায়িক দাঙ্গা ছড়িয়ে পড়েছে সারাদেশে।
যে যেভাবে পারছে, নিরাপদ আশ্রয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছে। একটাই লক্ষ্য সবার-যদি কোনভাবে... ...বাকিটুকু পড়ুন

শিরোনামহীন দুটি গল্প

লিখেছেন সাহাদাত উদরাজী, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৫:৫৫

গল্প ১।
এখন আর দুপুরে দামী হোটেলে খাই না, দাম এবং খাদ্যমানের জন্য। মোটামুটি এক/দেড়শ টাকা প্লাস বয়দের কিছু টিপস (এটা আমার জন্য ফিক্সড হয়েছে ১০টাকা, ঈদ চাদে বেশি হয়,... ...বাকিটুকু পড়ুন

এশিয়ান র‍্যাংকিং এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান !!

লিখেছেন ঢাবিয়ান, ০৭ ই মে, ২০২৪ রাত ৮:২০

যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা সাময়িকী 'টাইমস হায়ার এডুকেশন' ২০২৪ সালে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করেছে। এশিয়ার সেরা ৩০০ তালিকায় নেই দেশের কোনো বিশ্ববিদ্যালয়।তালিকায় ভারতের ৪০, পাকিস্তানের ১২টি, মালয়েশিয়ার ১১টি বিশ্ববিদ্যালয়... ...বাকিটুকু পড়ুন

×