somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ফেব্রুয়ারি ২০১৫ পরিসংখ্যানঃ সামু হিট সমাচার

০৪ ঠা মার্চ, ২০১৫ রাত ১২:৫৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

দেখতে দেখতে ২০১৫ সালের আরও একটি মাস চলে গেল । গত মাসের মত এবারও একই কথা দিয়ে শুরু করি । সামুর বুক জুড়ে খুব বেশি সংকল পোস্ট আসে নি । কেন আসে নি সেটার উত্তর খুজতে যাওয়ার কোন মানে নেই । ব্লগার আমি তুমি আমরা কে আমার এই সামু ব্লগের পরিসংখ্যানবিদ মনে হয় । কোথা থেকে খুজে খুজে সব থেকে হিট, মন্তব্য প্রাপ্ত প্লাস পাওয়া পোস্ট বের করে ফেলে ।
গত মাসেই নতুন একটা সিরিজ শুরু করেছি যেখানে প্রতিমাসে সামুতে প্রকাশিত সব থেকে বেশি বার পঠিত, মন্তব্যপ্রাপ্ত এবং প্লাস পাওয়া পোস্ট সমুহয়ের একটা তালিকা থাকবে ।
জানুয়ারি মাসের মত ফেব্রুয়ারি মাসের পোস্ট টি তৈরি করতে আমাকে গত মাসে প্রকাশিত সামুর আর্কাইভ দেখতে হয়েছে । কিন্তু একটা বিষয় লক্ষ্যনীয় যে সামুর আর্কাইভে কয়েকটি পোস্ট আমি পাই নি । পোস্টে তৈরির সময়ে বেশ কিছু পোস্ট আর্কাইভে ছিল না । এই জন্য কয়েকটি পোস্ট চোখ এড়িয়ে গেছে হয়তো । যদি কারো নজরে আসে তাহলে অবশ্যই আমাকে জানানোর অনুরোধ করা গেল ! আসুন তবে শুরু করা যাক !



সব থেকে বেশি হিট প্রাপ্ত পোস্ট গুলোঃ

বাংলা বানান শুদ্ধ করছে কাকতাড়ুয়া : সারা বাংলাদেশে শুরু হোক এ অভিযান খলিলুর রহমান ফয়সাল
এখনও পর্যন্ত পঠিত ১০১৬১ বার

একুশের চেতনায় লেখা: ‘আমার বানামে ভূল হয় না!’ মাঈনউদ্দিন মইনুল
এখনও পর্যন্ত পঠিত ৮১৮২ বার

সর্বকালের সেরা ভালোবাসার সিনেমা এম এম করিম
এখনও পর্যন্ত ৫১১৪ বার পঠিত

ইনসোমনিয়া(INSOMNIA)-নিদ্রাহীনতার যন্ত্রণা থেকে বাঁচতে যা জানা জরুরী জাফরুল মবীন
এখনও পর্যন্ত ৪১৫০ বার পঠিত

জীবন যখন সস্তা...লঞ্চডুবি...সব যাত্রীর লাইফ জ্যাকেট বাধ্যতামুলক করা হউক। নতুন
এখনও পর্যন্ত ১৭৯৩ বার পঠিত

'হাঁটি হাঁটি পা পা, হাঁটার নাম সুস্থতা’ তাহসিন মামা
এখনও পর্যন্ত পঠিত ১৭১২ বার

জিরো ডিগ্রী নিয়ে সামহোয়্যারইনে লেখা মুভি রিভিউ যুগান্তর পত্রিকায় চুরি সাদরিল
এখনও পর্যন্ত পঠিত ১৬২২ বার

আমার "হৃদয়ে বাংলাদেশ" ও একটি অন্য রকম স্বপ্ন পূরণের গল্প শায়মা
এখনও পর্যন্ত পঠিত ১৪০২ বার

লাশগুলো বাঙালির, বাংলায় কথা বলে, বাংলায় করে প্রতিবাদ শামীম সুজায়েত
এখনও পর্যন্ত পঠিত ১১৫৭ বার

পঙ্খীরাজে চড়ে শিশুদের সাথে এলাম ঘুরে.......আনন্দ ভ্রমন- ২০১৫ শায়মা
এখনও পর্যন্ত পঠিত ১১২১ বার

সন্ত্রাসী হামলায় মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিত রায়ের ঢামেকে মৃত্যু অাল অামীন
এখনও পর্যন্ত পঠিত ১০৬৪ বার

বিছানায় ছেলেরা মেয়ে সঙ্গীর সঙ্গে যেসব ভুল করে থাকে !(দুঃখিত এটা আমার দেয়া টাইটেল নয় ) ইমরান নিউ
এখনও পর্যন্ত পঠিত ৯৭২ বার

অসম্পর্কের ঋণে ঋণী আমি যেই জনা...আমার খলিল মাহমুদ ভাইয়া ও তার বই এবং আমি শায়মা
এখনও পর্যন্ত পঠিত ৯০৫ বার

সামুতে গত এক বছর ব্লগিং করে কী পেলাম? জাফরুল মবীন
এখনও পর্যন্ত পঠিত ৮৫৯ বার

~স্বমৈথুন সংক্রান্ত কিছু কথা~ শিশু বিড়াল
এখনও পর্যন্ত পঠিত ৮৩৮ বার

দেখতে কেমন ছিল হাজার বছর আগের বাংলা বর্ণমালা জাফরুল মবীন
এখনও পর্যন্ত পঠিত ৮২৮ বার

দারুচিনি দ্বীপঃ ঠিক যেন বসুন্ধরার বুকে এক চিলতে স্বর্গ! ই ম ন
এখনও পর্যন্ত পঠিত ৭৯৬ বার

বাংলা ভাষা ও চির অমলিন সেই পাঁচ শহীদের গাঁথা আমি ময়ূরাক্ষী
এখনও পর্যন্ত পঠিত ৭৯৪ বার

আপনি যদি চাকুরীজীবি মেয়ে বা ভবিষ্যত মা হোন তাহলে লিখাটি আপনার জন্য..... আপনার সাথে মিলে ও যেতে পারে সোহানী
এখনও পর্যন্ত পঠিত ৭৭২ বার

এবার দেখা যাক সব থেকে বেশি মন্তব্য প্রাপ্ত পোস্ট সমূহের একটি তালিকাঃ

আমার "হৃদয়ে বাংলাদেশ" ও একটি অন্য রকম স্বপ্ন পূরণের গল্প শায়মা
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ২৪৫

পঙ্খীরাজে চড়ে শিশুদের সাথে এলাম ঘুরে.......আনন্দ ভ্রমন- ২০১৫ শায়মা
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ১৭৬

সামুতে গত এক বছর ব্লগিং করে কী পেলাম? জাফরুল মবীন
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ১৭২

জবাইঘর হাসান মাহবুব
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ১৬০

বাংলা বানান শুদ্ধ করছে কাকতাড়ুয়া : সারা বাংলাদেশে শুরু হোক এ অভিযান খলিলুর রহমান ফয়সাল
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ১৪৫

অসম্পর্কের ঋণে ঋণী আমি যেই জনা...আমার খলিল মাহমুদ ভাইয়া ও তার বই এবং আমি শায়মা
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ১৩৪

স্টোমাক ওয়াশ হাসান মাহবুব
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ১১২

একুশের চেতনায় লেখা: ‘আমার বানামে ভূল হয় না!’ মাঈনউদ্দিন মইনুল
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ১০৫

দেখতে কেমন ছিল হাজার বছর আগের বাংলা বর্ণমালা জাফরুল বীন
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ১০১

গল্পঃ শেষ সমুদ্রের দেশে প্রোফেসর শঙ্কু
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ৯৭

বাংলা ভাষা ও চির অমলিন সেই পাঁচ শহীদের গাঁথা আমি ময়ূরাক্ষী
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ৯৪

ব্লগার জানা’র সুস্থতার জন্য দোয়া ও শুভকামনা করছিজাফরুল মবীন
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ৯০

লাশগুলো বাঙালির, বাংলায় কথা বলে, বাংলায় করে প্রতিবাদ শামীম সুজায়েত
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ৮৯

ইনসোমনিয়া(INSOMNIA)-নিদ্রাহীনতার যন্ত্রণা থেকে বাঁচতে যা জানা জরুরী জাফরুল মবীন
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ৮৯

কালের প্রতিবিম্বঃ বই পড়ার গুরুত্ব এবং নবীন ও ভার্চুয়াল লেখকদের মূল্যায়ন প্রসঙ্গে বিদ্রোহী বাঙালি
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ৮৬

শিশুতোষ গল্পঃ পাখি পালার শখ বিদ্রোহী বাঙালি
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ৮৪

ব্লগের বিশালত্ব - ব্লগ ব্লগিং ও ব্লগার সম্পর্কে এক্সপার্টদের ৩৯ উক্তি মাঈনউদ্দিন মইনুল
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ৮৩

টেকনাফ থেকে তেঁতুলিয়া,এক স্বপ্নপুরনের গল্প তুষার কাব্য
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ৮১

সাগর তোমার জলটি কেন নোনা !? ( একটি কোরিয়ান উপকথা) উৎসর্গ সহব্লগার মাইনুদ্দিন মইনুলের দুটো ছোট্ট পরীকে …. জুন
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ৮০

সামু ক্রিকেট একাদশ (ফান পোষ্ট) ইমতিয়াজ ১৩
প্রাপ্ত মন্তব্যের সংখ্যাঃ ৮০

এবার দেখা যাক ফেব্রুয়ারি মাসে সর্বাধিক প্লাস পাওয়া পোস্ট সমূহঃ

আমার "হৃদয়ে বাংলাদেশ" ও একটি অন্য রকম স্বপ্ন পূরণের গল্প শায়মা
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ৩০

পঙ্খীরাজে চড়ে শিশুদের সাথে এলাম ঘুরে.......আনন্দ ভ্রমন- ২০১৫ শায়মা
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ২৮

সামুতে গত এক বছর ব্লগিং করে কী পেলাম? জাফরুল মবীন
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ২৪

স্টোমাক ওয়াশ হাসান মাহবুব
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ২৪

বাংলা বানান শুদ্ধ করছে কাকতাড়ুয়া : সারা বাংলাদেশে শুরু হোক এ অভিযান খলিলুর রহমান ফয়সাল
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ২৩

বাংলা ভাষা ও চির অমলিন সেই পাঁচ শহীদের গাঁথা আমি ময়ূরাক্ষী
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ২১

কি করে উট তার রূপ হারালো (একটি মঙ্গোলিয়ান উপকথা) জুন
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ১৯

দেখতে কেমন ছিল হাজার বছর আগের বাংলা বর্ণমালা জাফরুল মবীন
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ১৯

একুশের চেতনায় লেখা: ‘আমার বানামে ভূল হয় না!’ মাঈনউদ্দিন মইনুল
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ১৮

গল্পঃ শেষ সমুদ্রের দেশে প্রোফেসর শঙ্কু
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ১৮

অসম্পর্কের ঋণে ঋণী আমি যেই জনা...আমার খলিল মাহমুদ ভাইয়া ও তার বই এবং আমি শায়মা
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ১৮

সাগর তোমার জলটি কেন নোনা !? ( একটি কোরিয়ান উপকথা) উৎসর্গ সহব্লগার মাইনুদ্দিন মইনুলের দুটো ছোট্ট পরীকে … জুন
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ১৭

জবাইঘর হাসান মাহবুব
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ১৬

বিশ্বকাপ ক্রিকেট সিরিজ পর্ব : এক। সুমন কর
প্রাপ্ত প্লাসের সংখ্যাঃ ১৬


আপাতত এই হল গত মাসের সর্বাধিক হিট প্রাপ্ত, সর্বাধিক মন্তব্য প্রাপ্ত এবং সর্বাধিক প্লাস প্রাপ্ত পোস্ট তালিকা ! সামুর আর্কাইভে কিছু কিছু পোস্ট আমি পাই নি । এই কারনে কিছু পোস্ট হয়তো আমার চোখ এড়িয়ে যেতে পারে । তাই যদি তেমন কোন পোস্টের খোজ কেউ জানে তাহলে আমাকে জানানোর জন্য অনুরোধ করা গেল !


সবাইকে ধন্যবাদ !!


গত মাসের হিট পোস্টের গল্পঃ
জানুয়ারি ২০১৫ পরিসংখ্যানঃ সামু হিট সমাচার



সর্বশেষ এডিট : ০৫ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৮
২১টি মন্তব্য ২১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

×