somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আশকা তুমি কার (পর্ব-৫) (পূর্ণদৈঘ্য বাংলা ছায়াছবি)

২৫ শে ফেব্রুয়ারি, ২০০৮ রাত ৯:৪১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

১৬
ছাইফুল (ফোনে): আরে আশকা তুমি যে কি বল না(প্যানতাতে প্যানতাতে), তুমি বলছো আর আমি আসবো না! হ্যা? আরে কোন চিন্তা করো না, আমি আসতেছি। হ্যা?... শুনিনা তো...কি কতক্ষণ লাগবে? ট্রেন তো আটটায়, ওখে, আমি ৬টার মধ্যে পৌছে যাবো।
বলে ফোন রেখে পিছনে তাকিয়ে দেখে কোমড়ে হাত দিয়ে সরু চোখে রমজান তাকিয়ে আছে, সে দৃষ্টি শান্ত....স্থির...
ছাইফুল: না মানে...কি হয়েছে শোন দোস্ত...তুই বিশ্বাস করবি না
রমজান: কি করে পারলি! কি করলে পারলি, তুই দোস্ত! না তুই আমার দোস্ত না ছাইফুল, আমি তোর জন্য কি করিনি বল! আর তুই!! বলে সে দীর্ঘশ্বাস ফেলে।
ছাইফুল: তুই আমার জন্য কিছুই করিস নি, সারাজী্বন শুধু আমার চেহারার খোটা দিয়েছিস!
রমজান: আমি সত্যি কথাই বলেছি এবং বলবো, তুই সত্যটাকে স্বীকার না করতে পারলে আমার কি করার আছে?!
ছাইফুল: শোন রমজান, তাহলে তুই আমার সত্যিটা শোন। এ পৃথিবীতে কোন কিছুই আপনাআপনি চলে আসে না, তাকে জয় করে নিতে হয়। আর যেখানে আশকা সেখানে সেটাকে তুই ২/৪টা প্রেমপত্র লিখে আশা করিস কিভাবে??!! বল!
রমজান: ঠিকই তো বলি, কাছিমের মত চেহারা তোর!
ছাইফুল: কি বললি! আমার জাত ভাইকে অপমান!(খাইয়ালামু) বলে রমজানের উপর ঝাপিয়ে পড়ল।
ছাইফুল রমজানকে মনের মত মারল। রমজান যদিও ফাইটে ভালো (ছিনতাইকারী পিটানোতে অভিজ্ঞ এবং একটা খুনও হতে দেখেছে সে, কম কথা!)কিন্তু যতবারই মারতে যায় ছাইফুল কাছিমের মত নিজেকে গুটিয়ে ফেলে, রমজানের হাত পা দেয়াল টেবিল চেয়ারের উপর যেয়ে পড়ে, আর ফলাফল আহত রমজান।

১৭
বাদর চৌধুরী এখনও আশকাকে দ্যাখে নি, এরকম কখনই হয় নি, সে প্রতিবার বিয়ের আগে তার হবু বউয়ের সাথে সিনেমা দেখতে যায়। এবারের এই মেয়ে অনেক সুন্দরী, সে তাকে পিংগুলির মা বিমার বিয়ের সময় দেখেছিল। অনেক সুন্দর লেগেছিল, যেদিন বাদর জেনেছে জাম্বু তার বিয়ে আশকার সাথে ঠিক করেছে, সেইদিন রাতে তো আশকার সাথে একটা গানও স্বপ্নে দেখলো....যদি বউ সাজো গো, বড় সুন্দর লাগবে গো....
আশকাকে নিয়ে যখন বাদর গভীরভাবে ভাবছিল তখন ছালুর ক্যাচক্যাচানিতে তার ঘোর কাটল।
ছালু: ও ছার, ছার। দ্যাখেন তো আইতে পারলো না বিয়ার খরচপাতি নিয়া পেজগি বাধাইতাছে।
বাদর: ব্যাডা মনডা যে কেমুন লাগে!
কাজী সাহেব (মিরাজ ভাই): আমি অতসত বোজার লোক না! আমি আগে বহুত লোক দেকছি...শেষ সময় আমার টাকা দেয়ার সময় টান পড়ে।
ছালু: আবার কতা কইস তুই, এওই আমারে চেনোস! আগে বিয়া তো পড়াবি!
ছালুর কথায় কর্ণপাত না করে কাজী সাহেব তার টাকা নিয়ে ভ্যানভ্যান করতে থাকলো।
বাদরের ধৈর্য অনেক বেশি, সে এতক্ষণ ধৈর্য ধরে কাজী সাহেবের কথা শোনার পর ছালুকে আস্তে করে বলল, এইডারে বাইন্দে ওই ঘরে ফালায় থো, বিয়া পড়ানোর সময় আনবি।
ছালু: আইচ্ছা, ছার।

১৮
জাম্বু উতফুল্ল হয়ে বলল, দ্যাক বিমা আমি বিয়ার বাজার কইরা আনছি। তোর ননদটা হইল রাজ কপাইল্যা। যা ওরে এই ঘর থিকা বাইর কইরা আন এইহানে।
বিমা নাড়িয়াকে ঘর খুলতে বলল। ঘর খুলে নাড়িয়া ক্রন্দনরত চিকনামিয়াকে দেখে ভূত মনে ওরে আল্লা বলে চিতকার করে জ্ঞান হারালো।
চিতকার শুনে জাম্বু এসে অজ্ঞান নাড়িয়াকে এক লাথি মারে, লাথি খেয়ে নাড়িয়া উঠে বলে, এই দ্যাহেন আশকা বাবী(ভাবী) ভূত হইয়া গ্যাচে, বলে সে দৌড় মারল।
জাম্বু: ওই বাদর, ওই ছালু , ও বিমা কই গেলি???
সবাই হাজির শুধু বিমা বাদে, বিমা হালুয়া তৈরি করছিল, কোথাও গেলে, নাড়াচাড়া না করলে, হালুয়া নষ্ট হয়ে যেতে পারে তাই সে গেল না।
জাম্বু: ছিমড়ি ভাগছে, আমি আগেই কইছিলাম।
ওরা মনে করল চিকনমিয়া আশকাকে পালাতে সাহায্য করেছে।
বাদর চোখ ইশারা করে ছালুকে চিকনমিয়াকে মারার জন্য, ছালু চিকনার কাছে যেয়ে যেই ওর গায়ে হাত দিয়েছে, চিকনা চিতকার করে উঠল, ওরে মাআ, মারেএ, বাবাগো...
ছালু ক্ষেপে যেয়ে বলল, ওই হারামী তোরে কিচু কইছি? ভেলকি দ্যাহাও! না!!?
চিকনাকে একটা কানে চড় মারল ছালু রেগে।
চিকনা মাটিতে শুয়ে, ওরে খোদাতালা বলে চিতকার করতে থাকলো এবং মুহূর্তের মধ্যে চোখমুখ এমনভাবে উল্টিয়ে দিল যেন সে মারা যাচ্ছে।
ওরা ভয় পেয়ে চিকনাকে সবাই মিলে বস্তায় ভরে ড্রেনে ফেলায় দিল।

সর্বশেষ এডিট : ১৪ ই জুন, ২০০৯ সন্ধ্যা ৬:৪৪
৫১টি মন্তব্য ৩১টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

জাম গাছ (জামুন কা পেড়)

লিখেছেন সায়েমুজজ্জামান, ০৭ ই মে, ২০২৪ সকাল ৯:০৩

মূল: কৃষণ চন্দর
অনুবাদ: কাজী সায়েমুজ্জামান

গত রাতে ভয়াবহ ঝড় হয়েছে। সেই ঝড়ে সচিবালয়ের লনে একটি জাম গাছ পড়ে গেছে। সকালে মালী দেখলো এক লোক গাছের নিচে চাপা পড়ে আছে।

... ...বাকিটুকু পড়ুন

অনির্বাণ শিখা

লিখেছেন নীলসাধু, ০৭ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



রাত ন’টার মত বাজে। আমি কি যেন লিখছি হঠাৎ আমার মেজো মেয়ে ছুটতে ছুটতে এসে বলল, বাবা একজন খুব বিখ্যাত মানুষ তোমাকে টেলিফোন করেছেন।

আমি দেখলাম আমার মেয়ের মুখ উত্তেজনায়... ...বাকিটুকু পড়ুন

=ইয়াম্মি খুব টেস্ট=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৪:১৪



©কাজী ফাতেমা ছবি
সবুজ আমের কুচি কুচি
কাঁচা লংকা সাথে
ঝালে ঝুলে, সাথে চিনি
কচলে নরম হাতে....

মিষ্টি ঝালের সংমিশ্রনে
ভর্তা কি কয় তারে!
খেলে পরে একবার, খেতে
ইচ্ছে বারে বারে।

ভর্তার আস্বাদ লাগলো জিভে
ইয়াম্মি খুব টেস্ট
গ্রীষ্মের... ...বাকিটুকু পড়ুন

শিরোনামহীন দুটি গল্প

লিখেছেন সাহাদাত উদরাজী, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৫:৫৫

গল্প ১।
এখন আর দুপুরে দামী হোটেলে খাই না, দাম এবং খাদ্যমানের জন্য। মোটামুটি এক/দেড়শ টাকা প্লাস বয়দের কিছু টিপস (এটা আমার জন্য ফিক্সড হয়েছে ১০টাকা, ঈদ চাদে বেশি হয়,... ...বাকিটুকু পড়ুন

এশিয়ান র‍্যাংকিং এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান !!

লিখেছেন ঢাবিয়ান, ০৭ ই মে, ২০২৪ রাত ৮:২০

যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা সাময়িকী 'টাইমস হায়ার এডুকেশন' ২০২৪ সালে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করেছে। এশিয়ার সেরা ৩০০ তালিকায় নেই দেশের কোনো বিশ্ববিদ্যালয়।তালিকায় ভারতের ৪০, পাকিস্তানের ১২টি, মালয়েশিয়ার ১১টি বিশ্ববিদ্যালয়... ...বাকিটুকু পড়ুন

×