somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বইমেলা ২০১৯, বই ২৮, ২৯, ৩০, ৩১, ৩২

৩১ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:০৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


·
#বইমেলা২০১৯
#বই২৮২৯৩০৩১৩২

২৮. ২৯. ৩০. ৩১. ৩২.

২৮.

আবুল ফাতাহ মুন্না ভাইয়ের এর অনন্য একটি উপন্যাস, প্রি অর্ডার করার পর বইটি এখন আমার ঘরে।

ফ্ল্যাপ থেকেঃ

'মালটা কে?’ আমি জিজ্ঞেস করলাম।
‘শশশ!’ আফরীন ঠোঁটে আঙুল চাপা দিয়ে রাগ রাগ গলায় বলল, ‘আপনার কি বুদ্ধিশুদ্ধি কোনোদিনও হবে না? আর এগুলো কেমন ভাষা? শুনে ফেলে যদি ও?’
‘শোনার প্রশ্নই আসে না। অতোটা জোরে বলিনি, আর বাতাস এদিক থেকে ওদিকে যাচ্ছে না, ওদিক থেকে এদিকে আসছে।’
আফরীন কিছুক্ষণ আমার দিকে তাকিয়ে থেকে বলল, ‘আপনি কি কথাটা বলার আগে আসলেই বাতাসের হিসেব নিকেশ করে দেখেছিলেন?’
‘নাহ। বলার পর লক্ষ্য করলাম তোমার কপালের ডানদিকের চুলগুলো উড়ে এসে মুখে পড়ছে, সেটা দেখেই বললাম।‘

... অভ্র সিরিজের এই উপন্যাসের কোনো কাহিনি সংক্ষেপ নেই। এক প্লেবয়ের সাথে আফরীনের প্রেমে জড়িয়ে পড়া, জসিম ভাই ও তার ভাঙা গাড়ি, শওকতের হারিয়ে যাওয়া ভালবাসা এবং এক রহস্যময়ী-সব মিলে মিশে জট পাকিয়ে গেছে। এই উপন্যাসে সেসব জট খোলারই চেষ্টা করা হয়েছে।
অভ্র'র মায়াময় জগতে আপনাকে আরো একবার স্বাগতম।

বইঃ প্রযত্নে অভ্র (অটোগ্রাফড কপি)
লেখকঃ আবুল ফাতাহ
ধরন: রোমান্টিক, ড্রামা
পৃষ্ঠা: ১৬০
প্রকাশক: রোদেলা

২৯.

প্রায়শ্চিত্ত প্রকল্প - জুবায়ের আলম

Book Street কে অসংখ্য অসংখ্য ধন্যবাদ!

ফ্ল্যাপের কাহিনীঃ

অপরাধীর প্রায়শ্চিত্ত কি? কারাগারের বন্দীশালা? নাকি মৃত্যুদণ্ড? উত্তর খুঁজতে মেজর জেনারেল মহিউদ্দীন হক ফিরোজ বিদেশের সম্মান ও অর্থ-বিত্তের মোহ ত্যাগ করে দেশে ফিরে আসেন। গড়ে তোলেন MRAU নামক এক গোপন সংস্থা। ভীষন গোপনীয়তার সাথে দেশের ভয়ঙ্করতম কিছু অপরাধীকে নিয়ে শুরু করেন প্রায়শ্চিত্ত প্রকল্প। প্রকল্প প্রধান বিখ্যাত ক্লিনিক্যাল সাইকোলজিস্ট ডঃ বশির জামান। সব কিছু ঠিকঠাক মতই চলছিল। কিন্তু হঠাৎ করেই ঘটে যায় এক রহস্যময় দুর্ঘটনা। নিখোঁজ হয়ে যান ডঃ বশির জামান সহ কিছু অপরাধী।

ছড়িয়ে পড়তে থাকে প্রায়শ্চিত্ত প্রকল্পের বিষাক্ত কালি। এই কালিতে জড়িয়ে যায় নিজের হারানো বাবাকে খুঁজতে দেশে আসা এক ইটালিয়ান তরুণী মেরিলিনা। তার সাহায্যের জন্য এগিয়ে আসেন ওসি খাইরুল ইসলাম; যিনি আজও পাঁচ বছর আগে তার একমাত্র বোনের রহস্যময় মৃত্যু মেনে নিতে পারেননি।

প্রায়শ্চিত্ত প্রকল্পের কালি মুছতে মরিয়ে হয়ে ওঠেন মেজর জেনারেল ফিরোজ। বাধ্য হয়ে হাত পাতেন রহস্যময় ঈশ্বর বাগচীর কাছে, যিনি জীবনের বিনিময়ে মৃত্যু আর মৃত্যুর বিনিময়ে জীবন দান করেন।

কিন্তু শেষ রক্ষা কি হয়? শহরে শুরু হয় বীভৎস সব হত্যাকাণ্ড। কারা এই পোসাইডন, প্রমিথিউস আর হেডিস? শহরের দেয়ালে দেয়ালে রহস্যময় দেয়াল লিখনেরই বা উদ্দেশ্য কি? এটা কি কোন দুর্যোগের পূর্বাভাস? বিশৃঙ্খলা ছড়িয়ে পড়তে থাকে দাবানলের মত।

এই টালমাটাল সময়ে ক্ষমতার লোভে এক জেনারেল খুলে দেন নরকের দুয়ার। দেশে প্রবেশ করে বহু পুরনো হিংস্র এক অপরাধী সংগঠন ‘কংসচক্র’। সব কিছু ফিরোজের নিয়ন্ত্রনে থাকবে? নাকি এই প্রায়শ্চিত্ত প্রকল্পের আগুনে সব জ্বলে ছারখার হয়ে যাবে?

কিন্তু, দুর্ভাগ্যবশত, প্রায়শ্চিত্ত প্রকল্পের ব্যর্থতা কেবল একটা ঝড়ের পূর্বাভাস মাত্র।

বইঃ প্রায়শ্চিত্ত প্রকল্প
লেখকঃ জুবায়ের আলম
ধরণঃ থ্রিলার
প্রকাশনীঃ বুক স্ট্রিট
পৃষ্ঠা: ৩২০
মূল্যঃ ২৮০ টাকা [মুদ্রিত মূল্য ৪০০ টাকা]

৩০.

আবারো Book Street

নতুন বইঃ গেম ওভার - আগাথা ক্রিস্টি (সেবা প্রকাশনী) :::::::::::::::::

বিচিত্র এক হোষ্ট....
জমকালো একটা পার্টি....
চারজন খুনি....
একটা তাসের টেবিল....
নতুন একটা খুন...
সেনাবাহিনীর একজন কর্ণেল....
একজন বিখ্যাত গোয়েন্দা-কাহিনীর লেখিকা...
স্কটল্যান্ড ইয়ার্ড...
এবং
স্বয়ং এরকুল পোয়ারো!
একটা রহস্য কাহিনী জমে ক্ষীর হতে এরচেয়ে বেশি আর কী লাগে?

বইঃ গেম ওভার
লেখকঃ আগাথা ক্রিস্টি
অনুবাদঃ মোঃ ফুয়াদ আল ফিদাহ, তৌফির হাসান উর রাকিব
প্রকাশনীঃ সেবা প্রকাশনী
পৃষ্ঠাঃ ২৬৪
মূল্যঃ ৮০ টাকা (মুদ্রিত মূল্য ১০২ টাকা)

৩১.

Saifuddin Rajib ভাইয়ের একটি ভালোবাসার সৃষ্টি!

উফফ!!!

প্রচ্ছদ দেখে প্রেমে পড়ে গেছি।

ছাপার অক্ষরে 'মেহেরজান'। এই অনুভূতি প্রকাশ করার মত নয়। লেখক হিসাবে বাসনা যে বইটি যেন অনেকের কাছে পৌঁছে। এজন্য অনলাইন বুকশপগুলো আজ থেকে 'প্রি-অর্ডার' শুরু করেছে। যাদের ক্রয় তালিকায় মেহেরজান রয়েছে তাঁরা অর্ডার করতে পারেন রকমারি, বিবিধ, বুকস্ট্রিটের ওয়েবসাইট ও ফেসবুক পেজে।

ভূমিপ্রকাশ প্রতিটা বইয়ের সাথে রেখেছে বিশেষ উপহার। সুতরাং মেলা পর্যন্ত অপেক্ষা কেন!

স্টল ৬০৫।

৩২.

শব্দযাত্রা লেখক সংঘ - জুবায়ের আলম

আবারো Book Street

চমৎকার একটা বই করেছে, ফ্ল্যাপের কাহিনী পড়ামাত্র লোভ উঠে গিয়েছে।

লেখকদের নিজস্ব কোন জীবন থাকে না। তাদের জীবন হচ্ছে পরজীবীদের মত। তাদের সৃষ্ট চরিত্রদের জীবনের ওপর ভর করে তাদেরকে বাঁচতে হয়। কিন্তু যখন একজন লেখক রাইটার্স ব্লকের অসহায়ত্বে ভুগতে থাকেন? জীবন ধারন করে বেঁচে থাকার মত আর কোন চরিত্র যখন তার কাছে আর থাকে না? তখন? কোথায় গিয়ে এই অসহায়ত্ব থেকে মুক্তি চান তারা? ম্যাডাম আনানসি ফিসফিস করে বললেন- এই শহরে এমন কিছু জায়গা আছে, যেখানে লেখকরা একবার গেলে আর কখনো ‘লেখক’ হয়ে ফিরে আসে না।

খুন হতে শুরু হলেন বেশ কিছু লেখক ও প্রকাশক। ধীরে ধীরে প্রকাশিত হতে শুরু করল এই প্রকাশনা জগতের এক ঘোলাটে অতীত। কে এই ‘পাছাখানার(!) ভূত’। আদাবরের পরিত্যাক্ত গীর্জায় কি এমন আছে? যার ঘন্টা মনে করিয়ে দেয় ভুলে যাওয়া এক কিংবদন্তী।

এই বিষাক্ত ঘোলা জলে ডুবে যেতে থাকেন জনৈক ভূত লেখক- টাকার বিনিময়ে যিনি অন্যের হয়ে বই লিখে দেন, একজন ক্রিমিনোলজিস্ট এবং ডিটেক্টিভ ব্রাঞ্চের একজন ক্লান্ত এজেন্ট; ডুবে যেতে থাকেন গভীরে, আরো গভীরে। একজন লেখক, যিনি টাকার বিনিময়ে অন্যের হয়ে বই লিখে দেন, আর একজন লেখক যিনি খ্যাতির মোহে বই লিখে যান। দুজনের সমান্তরাল জীবন মিলে যায় এক ফোঁটা রক্ত বিন্দুতে।

ঢং করে ঘড়িতে ঘন্টা বাজে, আর নিমি নামের বিড়ালটা এক দৃষ্টিতে তাকিয়ে থাকে ঘড়ির কাঁটার দিকে- সময় কত দ্রুত ফুরিয়ে যাচ্ছে!

বইঃ শব্দযাত্রা লেখক সংঘ [বুক মার্ক ফ্রি]
লেখকঃ জুবায়ের আলম
ধরণঃ থ্রিলার
প্রকাশনীঃ বুক স্ট্রিট
পৃষ্ঠা: ২৮০
প্রকাশকালঃ বইমেলা'২০১৯
মূল্যঃ ২৮০ টাকা [মূদ্রিত মূল্যঃ ৪০০ টাকা]

#বইয়েরদুনিয়ায়স্বাগতম



সর্বশেষ এডিট : ৩১ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:০৯
৩টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সবুজের মাঝে বড় হলেন, বাচ্চার জন্যে সবুজ রাখবেন না?

লিখেছেন অপলক , ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:১৮

যাদের বয়স ৩০এর বেশি, তারা যতনা সবুজ গাছপালা দেখেছে শৈশবে, তার ৫ বছরের কম বয়সী শিশুও ১০% সবুজ দেখেনা। এটা বাংলাদেশের বর্তমান অবস্থা।



নব্বয়ের দশকে দেশের বনভূমি ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

আইডেন্টিটি ক্রাইসিসে লীগ আইডেন্টিটি ক্রাইসিসে জামাত

লিখেছেন আরেফিন৩৩৬, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৪৬


বাংলাদেশে রাজনৈতিক ছদ্মবেশের প্রথম কারিগর জামাত-শিবির। নিরাপত্তার অজুহাতে উনারা এটি করে থাকেন। আইনী কোন বাঁধা নেই এতে,তবে নৈতিক ব্যাপারটা তো অবশ্যই থাকে, রাজনৈতিক সংহিতার কারণেই এটি বেশি হয়ে থাকে। বাংলাদেশে... ...বাকিটুকু পড়ুন

বাঙ্গালির আরব হওয়ার প্রাণান্ত চেষ্টা!

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:১০



কিছুদিন আগে এক হুজুরকে বলতে শুনলাম ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে নাকি তারা আমূল বদলে ফেলবেন। প্রধানমন্ত্রী হতে হলে সূরা ফাতেহার তরজমা করতে জানতে হবে,থানার ওসি হতে হলে জানতে হবে... ...বাকিটুকু পড়ুন

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

লিখেছেন নতুন নকিব, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৪৩

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

চা বাগানের ছবি কৃতজ্ঞতা: http://www.peakpx.com এর প্রতি।

আমাদের সময় একাডেমিক পড়াশোনার একটা আলাদা বৈশিষ্ট্য ছিল। চয়নিকা বইয়ের গল্পগুলো বেশ আনন্দদায়ক ছিল। যেমন, চাষীর... ...বাকিটুকু পড়ুন

অবিশ্বাসের কি প্রমাণ আছে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩১



এক অবিশ্বাসী বলল, বিশ্বাসের প্রমাণ নাই, বিজ্ঞানের প্রমাণ আছে।কিন্তু অবিশ্বাসের প্রমাণ আছে কি? যদি অবিশ্বাসের প্রমাণ না থাকে তাহলে বিজ্ঞানের প্রমাণ থেকে অবিশ্বাসীর লাভ কি? এক স্যার... ...বাকিটুকু পড়ুন

×