somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পৃথিবীর দশটি সবচেয়ে দামী বাড়ি বনাম একটি প্রশান্তির নীড়

১৫ ই জুন, ২০১২ সন্ধ্যা ৭:৪০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
১। আন্টিলা, মুম্বাই, ইন্ডিয়া। ১ $ বিলিয়ন মার্কিন ডলার

এই অত্যাধুনিক বাড়িটিকে আন্টিলা বলে ডাকা হয়। ৪০০০০ হাজার স্কয়ার ফিটের এই টাওয়ারটি ২৭ তলা। পেট্রোকেমিকেল জায়ান্ট মুম্বাই বেজ এর সিইও মুকেশ আম্বানির দালান এটি। এটি ৫৭০ ফুট লম্বা। পার্কিংয়ের জন্য ছয় তলা রাখা হয়েছে কারন সেখানে আম্বানির ১৬৮টি গাড়ি থাকে মহা সারম্বরে। নয়টি এলিভেটর ও প্রতিটি তলায় ব্যাক্তিগত জিমনেসিয়াম আছে। বাড়িটিতে ৬০০ চাকর আছে।। এই লাক্সারিয়াস বাড়িটি অনেক দিন ধরে বিশ্বের সবচেয়ে এক্সপেনসিভ বাড়ি হিসেবে পরিচিত পেয়ে আসছে। কিন্তু সেদিন খুব শিঘ্রই সে সময় শেষ হয়ে যাবে।


২। ভিলা লিওপোলডা, কোট ডা যুর, ফ্রান্স, ৫০৬ মিলিয়ন মার্কিন ডলার।

২৯০০০ স্কয়ারফিট এরিয়া নিয়ে বাড়িটি রিভিয়েরাতে অবস্থিত। বাড়িটিতে একটি দর্শনীয় বাগান ও সুইমিংপুল আছে। বাড়িটি বানানো হয় কিং লিওপোলড এবং এডমুন্ড সাফরার জন্য। বর্তমানে বাড়িটিতে মৃত এডমুন্ড সাফরার স্ত্রী লিলি সাফরা থাকেন। গুজব শোনা যায় লিলি বাড়িটি বিল গেটসের কাছে বিক্রিয় করতে চেয়েছিলেন।


৩। দি পেন্টহাউজ, ২০০ মিলিয়ন মার্কিন ডলার।


এই এপার্টমেন্টটি হাইড পার্কের পাশেই অবস্থিত, যার প্রতি ৬০০০ স্কয়ার ফুটের জন্য গুনতে হয় ২০০ মিলিয়ন ডলার। এটি টপ লেভেল সিকিউরিটি সিস্টেম দ্বারা সংরক্ষিত। ফার্নিচার গুলো পর্যন্ত মনে হয় সিকিরিটির কাজ করে। ইরিস স্ক্যানার, বুলেটপ্রুফ জানালা। ইমার্জেন্সি মুহুর্তে মান্দারিন হোটেলে যাবার টানেল পাওয়া যাবে।


৪. ফেইরফিল্ড পন্ডস, হ্যাম্পটনস, ইউ এস। ১৭০ মিলিয়ন।

ইরা রেনেটের বিশাল আলিশান বাড়ি। ৬৩ একর এলাক জুড়ে আমেরিকার সবচেয়ে বড় রেসিডেন্টিশিয়াল কম্পাউন্ডে বাড়িটি তৈরি। ২৯ টি বেড রুম, ৩৯টি বাথরুম, ৩টি টেনিস কোর্ট, বৌলিং এলি, ৯১ফুট লম্বা ডাইনিং রুম, বাড়িটি সম্পুর্ণ ব্যাক্তিগত ভাবে ব্যাবহার করা হয়ে থাকে। মানুষেরা বিশ্বাস করে বাড়িটি কখোন হোটেল হিসেবে কখোন ব্যাবহৃত হয় নি।


৫। হার্স্ট ম্যানসন, বেভারলী হীল্‌স, ইউ এস। ১৬৫ মিলিয়ন ডলার।

আমেরিকার স্বনামধন্য নিউজটাইকুন উইলিয়াম রুডলফ হার্স্টের এই বাড়ি। বাড়িটির ৬টি সেফারেট রেসিডেন্স, ৩টি সুইমিং পুল, আটটি ফায়ার প্লেস, টেনিসকোর্ট, নাইট ক্লাব, ২৯ বেড রুম ইত্যাদি। ছয় হেক্টর প্লাটিনাম ট্রায়াঙ্গেল বেভারলী হীল্‌সের আকৃতি দিয়েছে। বাড়িটি ১৯৭৬ সালে লিওনার্দ রস নামের এক উকিল তার জীবন যাত্রার মান পরিবর্তনের জন্য বাড়িটি কিনে নেন। চাইলে আপনিও কিনতে পারেন, সাথে প্রতিবেশী হিসেবে পাবেন কেটি হোমস, আমাজানের জেফ্‌ বেজস, টম ক্রুজ, ডেভিড ও ভিক্টোরিয়া বেকহাম।


৬। ফ্রাঙ্কচুক, কেসিংটন, ইউকে, ১৬১ মিলিয়ন ডলার।

সেন্ট্রাল লন্ডনের বেল্গ্রেভিয়াতে বাড়িটি অবস্থিত। ৬ তলা বাড়ির প্রতিটির সিলিং বিশ ফুট উঁচু। বাড়িটির বর্তমান মালিক লেবাননের ডেভেলপার মুসা সালেম। এবং বাড়িটি বর্তমানে সেল হতে যাচ্ছে যা সব চেয়ে বেশি এক্সপেনসিভের তালিকায় আছে। ভিক্টোরিয়ান স্টাইলের এই বাড়িটির আছে এন্টিক স্ট্যাইলে সুইমিংপুল, বেজমেন্ট, জিম, প্রাইভেট হোম থিয়েটার।


৭। দি পিনাকল, মনটানা, ইউ এস এ। ১৫৫ মিলিয়ন ডলার।

সবচেয়ে বড় প্রাইভেট স্কী লঞ্জ গলফ্‌ ক্লাব কমিউনিটি, ইয়েলোস্টোন ক্লাব এই বাড়ি। বাড়টিকে চাইলে আপনি আপনার নিজস্ব আবাসন হিসেবে ব্যাবহার করতে পারেন টাকা খরচ করে। মাত্র ১০ বেড রুম, বাথরুম গুলোতে পর্যন্ত ফায়ারপ্লেস, ইনডোর আউটডোর পুল, জিম ও ম্যাসাজরুম তো আছেই।


৮। দ্যা ম্যানর, লস এঞ্জেল্‌স, ইউ এস এ। ১৫০ মিলিয়ন ডলার।

বাড়িটি ১৯৯১ সালে ফ্রেঞ্চ চাটেয়ূ স্টাইলে বানানো হয়। ৪.৬ হেক্টর এলাকা সহ ৫২৪৮ বর্গ মিটার রুমের আয়তন এই বাড়ীটির। বাড়িটি রাস্তার ধারে শেষ হলেও ভালো সিকিউরেটেড। সিল্ভার ওয়্যারহাউজ, টেনিসকোর্ট, ২টি সুইমিংপুল এবং লাক্সারিয়াস ওম্যান বিউটি কেয়ার। এই বাড়িটিতে যে বাগান আছে তাতে ১৮ শতকের আমেজ পাবেন আপনি। বাড়িটির পার্কিং লটে ১০০টির উপরে গাড়ি ধরবে। প্রাইভেট সিনেমা হলও আছে এতে।


৯। আপ-ডাউনকোর্ট, উইন্ডলেসহাম, ইউ কে, ১৩৯ মিলিয়ন মার্কিন ডলার।

৫৮ একর জমির উপরে বাড়িটি অবস্থিত। এই মেগা স্ট্রাকচারের ১০৩ টি রুম প্রাইভেট সিনেমা, উত্তরে বৌলিং এলি মালিকের রিক্রিটয়েশনের জন্য। ঘোড়াশাল, স্কোয়াশ এবং টেনিস কোর্ট, মার্বেল ড্রাইভ ওয়ে, প্রতিদিন সকালে পার্কিং লটে আটটি লিমোজিন দাড়িয়ে থাকে।



১০। ড্রাকুলার ক্যাসল, রোমানিয়া, ১৩৫ মিলিয়ন মার্কিন ডলার।

ব্রাম স্টোকারের সেই কাউন্ট ড্রাকুলার কথা মনে আছে সবার? যদিও ড্রাকুলা নামের বদনাম জড়িয়ে আছে তবুও সত্যিই এটা রোমানিয়ান ক্যাসল। ক্যাসালটি ১৯৮০ সাকে মিউজিয়াম করে দেয়া হয়। আর্কডিউক ডোমিনিক ক্যাসেওটি বেঁচতে চেয়েছিলেন মাত্র ৮০ মিলিয়ন ডলারে। তখন সে অর্থে কেউ ক্যাসলটি কেনেনি। বর্তমানে বাড়িটি ভাড়া দেওয়া হয় বিভিন্ন বিয়ে সাদির অনুষ্ঠানে। ৫৭টি রুম এবং ১৬টি বেডরুম সাথে আছে ইউনিক এন্টিক ফার্নিচার।


বনাম প্রশান্তির নীড়।

ছবিটি পদ্মা নদীর তীরে অবস্থিত শাহ্‌ মখদুম রূপোশ (র.) মাজারের সামনে থেকে তোলা। ছবিটিতে লা কাপর দিয়ে ঘেরা যে অংশটি দেখা যাচ্ছে তা একটি বাড়ি। বাড়ির মালিক আমাকে তার নাম জানায় নি। সে বলেছে তার পীরের হুকুমেই সে তার পরিবারের পাঁচ সদস্য নিয়ে এই বাড়িতে থাকে। এর বেশি সে আমাকে কিছু জানায়নি। জীবনে অনেক ঘরহীন লোক দেখেছি কিন্তু এমন বস্তিবাসী কাউকে দেখিনি। না সে কোন কিছুর ভয় করে না, তার প্রাসাদে (!) উপরের দশটি বাড়ির মালিকদের থেকে কম প্রশান্তিতে নেই।

কেমন লাগলো ব্লগার ভাইদের?


২৭টি মন্তব্য ২৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

মামুনুলের মুক্তির খবরে কাল বৃষ্টি নেমেছিল

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ০৩ রা মে, ২০২৪ রাত ৯:৪৯


হেফাজত নেতা মামুনুল হক কারামুক্ত হওয়ায় তার অনুসারীদের মধ্যে খুশির জোয়ার বয়ে যাচ্ছে। কেউ কেউ তো বলল, তার মুক্তির খবরে কাল রাতে বৃষ্টি নেমেছিল। কিন্তু পিছিয়ে যাওয়ায় আজ গাজীপুরে... ...বাকিটুকু পড়ুন

'চুরি তো চুরি, আবার সিনাজুরি'

লিখেছেন এমজেডএফ, ০৩ রা মে, ২০২৪ রাত ১০:৪৮


নীলসাধুকে চকলেট বিতরণের দায়িত্ব দিয়ে প্রবাসী ব্লগার সোহানীর যে তিক্ত অভিজ্ঞতা হয়েছিল তা বিলম্বে হলেও আমরা জেনেছি। যাদেরকে চকলেট দেওয়ার কথা ছিল তাদের একজনকেও তিনি চকলেট দেননি। এমতাবস্থায় প্রায়... ...বাকিটুকু পড়ুন

বরাবর ব্লগ কর্তৃপক্ষ

লিখেছেন নীলসাধু, ০৩ রা মে, ২০২৪ রাত ১১:২২

আমি ব্লগে নিয়মিত নই।
মাঝে মাঝে আসি। নিজের লেখা পোষ্ট করি আবার চলে যাই।
মাঝেমাঝে সহ ব্লগারদের পোষ্টে মন্তব্য করি
তাদের লেখা পড়ি।
এই ব্লগের কয়েকজন ব্লগার নিজ নিক ও ফেইক... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ অপেক্ষা

লিখেছেন রানার ব্লগ, ০৩ রা মে, ২০২৪ রাত ১১:২৩



গরমের সময় ক্লাশ গুলো বেশ লম্বা মনে হয়, তার উপর সানোয়ার স্যারের ক্লাশ এমনিতেই লম্বা হয় । তার একটা মুদ্রা দোষ আছে প্যারা প্রতি একটা শব্দ তিনি করেন, ব্যাস... ...বাকিটুকু পড়ুন

মসজিদে মসজিদে মোল্লা,ও কমিটি নতুন আইনে চালাচ্ছে সমাজ.

লিখেছেন এম ডি মুসা, ০৪ ঠা মে, ২০২৪ সকাল ১০:২৩

গত সপ্তাহে ভোলার জাহানপুর ইউনিয়নের চরফ্যাশন ওমরাবাজ গ্রামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। লোকটি নিয়মিত মসজিদে যেত না, মসজিদে গিয়ে নামাজ পড়েনি, জানা গেল সে আল্লাহর প্রতি বিশ্বাসী ছিল, স্বীকারোক্তিতে সে... ...বাকিটুকু পড়ুন

×