somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

অন্ধ ধার্মিকত্ব, অন্ধ রাজনীতির কবলে দেশ ও জাতী

০৮ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:০২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

মনে বিরাট কষ্ট পেলাম আজ। কিছু কথা না বললেই মনে শান্তি পাচ্ছিলাম না।
প্রতি দিনের মত আজও ঘুম থেকে উঠে টিভি দেখলাম, সারা দেশে হরতাল ভালো ভাবেই পালন হচ্ছে। মনে মনে একটু খুশিই হলাম। হরতাল হলে এ ধরনের হরতালই দরকার। মনে হলো বাংলাদেশের মানুষ আসলে ইসলামকে ভালো বাসে। এটা প্রমান হল। আসলে আমি হেফাজতে ইসলাম বলেন আর শিবির বলেন কোন দলকেই পছন্দ করিনা। কারন ধর্ম নিয়ে কখনও রাজনীতি সম্ভব নয়। কারন রাজনীতিতে মিথ্যা ছাড়া কোন কথাই নাই্।
যাই হোক, অফিসে জরুরী কাজ বিধায় মোটর বাইক নিয়ে রওয়ানা দিলাম বাড়ি থেকে মৌলভীবজারের উদ্দেশ্যে , অনেকটা জায়গা এসেছি কোথাও কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি। যে মাত্র মোকাম বাজার পার হয়ে জগন্নাথপুর এলাকায় আসলাম দেখলাম রাস্তায় কম বয়সের ছোট ছোট ছেলেরা বসে আছে। তারা আমার সাইকেল আটকালো আমি তাদেরকে পরিচয় দিয়ে বললাম ভাই আমি একটু সামনে যাব। প্লিজ আমাকে যেতে দিন।
কাছে আসতেই দেখলাম আরো অনেক লোকজন আছে। তাদের মধ্যে অনেক লোক আমার সাইকেলের পাশে এসে আমার ছাবিটা নিয়ে নিলো, অনেক্ই আজে বাজে কথা বলা শুরু করল। আমি উনাদের বললাম আপনাদের আজকের এই হরতালে আমার পুর্ন সমর্থন আছে। কিন্তু আমার একটা জরুরী কাজ থাকায় আমি বাধ্য হয়ে আসছি। ওরা আমার কোন কথাই শুনলনা। আমাকে একজন বলল আপনি কার্ড দেখান। অন্যজন এসে আমাকে সাইকেল থেকে নামালো নামিয়ে বাইকটি রাস্তায় ফেলে আগুন ধরানোর কথা বলল। আমি বললাম ভাই আমি একজন মুসলমা। এবং ধার্মিক। নবী প্রেমী। আমার মুখ্যে দাড়ীও আছে। একজন বলল দাড়িত শাহবাগীদেরও আছে ডা. ইমরানের ও দাড়ী তোমার মত। রবিন্দ্রনাথ ঠাকুর ও দাড়ী রেখেছিল। এ রকম নানা কথা বার্তা বলে ওরা অনেক উত্তেজিত হয়ে আমাকে আক্রমনাত্তক অবস্থায় হঠাত একটি মোটর বাইক আমার পাশে দেখতে পেলাম, লোকটি সবা্র উদ্দ্যেশ্যে বলতেছে এ ভাই উনাতে ছেড়ে দিন উনি আমাদের শ্রীমঙ্গলের সাংবাদিক। উনি সাংবাদিক মানুষ। উনাকে যেতে দিন।
আমি যখন মিডিয়ার সাথে সম্পৃক্ত ছিলাম তখন ওই ভদ্রলোক এসআই হান্নান শ্রীমঙ্গলে দায়িত্বরত ছিলেন।
উনার কথা শুনার পর ওরা কিছুটা শান্ত হলেও বাকী অনেক্ই আমাকে ধরে খেয়ে পেলার মত অবস্থা।
আমি মনে অনেক কষ্ট পেলাম, এবং তাদেরকে বুঝাতে চাইলাম যে তোমরা রাসুল (সঃ) কে যতখানি ভালোবাস তার ছেয়ে সামান্য পরিমান কম ভালোবাসা আমার মধ্যে নেই। তাহলে কেন ওরা আমার সাথে এ রকম করলো?? কেন? কেন?
আসলে এ রকম অশিক্ষিত মুর্খ্য ধার্মিকদের কারনেই আজ সমাজে ইসলামের নামে বদনাম হচ্ছে।
আল্লাহ পাক আমাকে কিছুটা হলেও কোরআন-হাদিস পড়ার তওফিক দিয়েছেন আমি কোথায় এ রকম ব্যবহারের কথা একজন মুসলমানের সহিত আর একজন মুসলমানের পাইনি।

হেফাজতে ইসলামের কোন ভাই যদি আমার এই লেখাটি পড়ে থাকেন আমাকে বলবেন কি আপনারা কোথাও কি এ আছরনের কথা কোরআর-হাদিসে লেখা আছে দেখাতে পারবেন। প্লীজ আমার এ লেখাটিকে নিয়ে কেউ রাজনীতি করবেন না। আমি শুধু আমার মনের কষ্টটা এখানে আপনাদের শেয়ার করলাম।


ইতি
শাহাবমনে বিরাট কষ্ট পেলাম আজ। কিছু কথা না বললেই মনে শান্তি পাচ্ছিলাম না।
প্রতি দিনের মত আজও ঘুম থেকে উঠে টিভি দেখলাম, সারা দেশে হরতাল ভালো ভাবেই পালন হচ্ছে। মনে মনে একটু খুশিই হলাম। হরতাল হলে এ ধরনের হরতালই দরকার। মনে হলো বাংলাদেশের মানুষ আসলে ইসলামকে ভালো বাসে। এটা প্রমান হল। আসলে আমি হেফাজতে ইসলাম বলেন আর শিবির বলেন কোন দলকেই পছন্দ করিনা। কারন ধর্ম নিয়ে কখনও রাজনীতি সম্ভব নয়। কারন রাজনীতিতে মিথ্যা ছাড়া কোন কথাই নাই্।
যাই হোক, অফিসে জরুরী কাজ বিধায় মোটর বাইক নিয়ে রওয়ানা দিলাম বাড়ি থেকে মৌলভীবজারের উদ্দেশ্যে , অনেকটা জায়গা এসেছি কোথাও কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি। যে মাত্র মোকাম বাজার পার হয়ে জগন্নাথপুর এলাকায় আসলাম দেখলাম রাস্তায় কম বয়সের ছোট ছোট ছেলেরা বসে আছে। তারা আমার সাইকেল আটকালো আমি তাদেরকে পরিচয় দিয়ে বললাম ভাই আমি একটু সামনে যাব। প্লিজ আমাকে যেতে দিন।
কাছে আসতেই দেখলাম আরো অনেক লোকজন আছে। তাদের মধ্যে অনেক লোক আমার সাইকেলের পাশে এসে আমার ছাবিটা নিয়ে নিলো, অনেক্ই আজে বাজে কথা বলা শুরু করল। আমি উনাদের বললাম আপনাদের আজকের এই হরতালে আমার পুর্ন সমর্থন আছে। কিন্তু আমার একটা জরুরী কাজ থাকায় আমি বাধ্য হয়ে আসছি। ওরা আমার কোন কথাই শুনলনা। আমাকে একজন বলল আপনি কার্ড দেখান। অন্যজন এসে আমাকে সাইকেল থেকে নামালো নামিয়ে বাইকটি রাস্তায় ফেলে আগুন ধরানোর কথা বলল। আমি বললাম ভাই আমি একজন মুসলমা। এবং ধার্মিক। নবী প্রেমী। আমার মুখ্যে দাড়ীও আছে। একজন বলল দাড়িত শাহবাগীদেরও আছে ডা. ইমরানের ও দাড়ী তোমার মত। রবিন্দ্রনাথ ঠাকুর ও দাড়ী রেখেছিল। এ রকম নানা কথা বার্তা বলে ওরা অনেক উত্তেজিত হয়ে আমাকে আক্রমনাত্তক অবস্থায় হঠাত একটি মোটর বাইক আমার পাশে দেখতে পেলাম, লোকটি সবা্র উদ্দ্যেশ্যে বলতেছে এ ভাই উনাতে ছেড়ে দিন উনি আমাদের শ্রীমঙ্গলের সাংবাদিক। উনি সাংবাদিক মানুষ। উনাকে যেতে দিন।
আমি যখন মিডিয়ার সাথে সম্পৃক্ত ছিলাম তখন ওই ভদ্রলোক এসআই হান্নান শ্রীমঙ্গলে দায়িত্বরত ছিলেন।
উনার কথা শুনার পর ওরা কিছুটা শান্ত হলেও বাকী অনেক্ই আমাকে ধরে খেয়ে পেলার মত অবস্থা।
আমি মনে অনেক কষ্ট পেলাম, এবং তাদেরকে বুঝাতে চাইলাম যে তোমরা রাসুল (সঃ) কে যতখানি ভালোবাস তার ছেয়ে সামান্য পরিমান কম ভালোবাসা আমার মধ্যে নেই। তাহলে কেন ওরা আমার সাথে এ রকম করলো?? কেন? কেন?
আসলে এ রকম অশিক্ষিত মুর্খ্য ধার্মিকদের কারনেই আজ সমাজে ইসলামের নামে বদনাম হচ্ছে।
আল্লাহ পাক আমাকে কিছুটা হলেও কোরআন-হাদিস পড়ার তওফিক দিয়েছেন আমি কোথায় এ রকম ব্যবহারের কথা একজন মুসলমানের সহিত আর একজন মুসলমানের পাইনি।

হেফাজতে ইসলামের কোন ভাই যদি আমার এই লেখাটি পড়ে থাকেন আমাকে বলবেন কি আপনারা কোথাও কি এ আছরনের কথা কোরআর-হাদিসে লেখা আছে দেখাতে পারবেন। প্লীজ আমার এ লেখাটিকে নিয়ে কেউ রাজনীতি করবেন না। আমি শুধু আমার মনের কষ্টটা এখানে আপনাদের শেয়ার করলাম।


ইতি
শাহাব
সর্বশেষ এডিট : ০৮ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:১০
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সৎ মানুষ দেশে নেই,ব্লগে আছে তো?

লিখেছেন শূন্য সারমর্ম, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১:৪৮








আশেপাশে সৎ মানুষ কেমন দেখা যায়? উনারা তো নাকি একা থাকে, সময় সুযোগে সৃষ্টিকর্তা নিজের কাছে তুলে নেয় যা আমাদের ডেফিনিশনে তাড়াতাড়ি চলে যাওয়া বলে। আপনি জীবনে যতগুলো বসন্ত... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×