somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

B-)B-)B-)B-)আমার দ্বিতীয় চোখে--- ২ (ছবি ব্লগ)B-)B-)B-)B-)

২৫ শে মে, ২০১২ রাত ৯:৪৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

দুইদিন আগে নাইকন ডি ৩১০০ কিনেছি। আজ সেটা দিয়েই শুরু করে দিলাম ক্লিকিং। যদিও কাজ ততটা ভালো হয়নি।তারপরও ছবি তুলতে ভালো লাগে আমার।


F-stop : f/5.6
exposure time: 1/200 sec
ISO : 900
আমার মনে হয়েছে আজকের আউটপুট এই একটাই। এই একটা ছবি তুলেই একটু হলেও সন্তুষ্ট মনে হয়েছে নিজেকে। যদিও ততটা ভালো আসেনি। আশা করি ভবিষ্যতে ভালো পারব আরেকটু।




F-stop: f/5.6
exposure time: 1/200 sec
ISO: 1400
এবার দুটো একসাথে




F-stop: f/5.6
exposure time: 1/8 sec
ISO: 560
লাল জামরুল। খাওয়া যখন প্রায় শেষ, তখনই ছবি তোলার কথা মনে হল।




F-stop: f/8
exposure time: 1/60 sec
ISO: 100
টসটসে লাল জামরুল




F-stop: f/5.6
exposure time: 1/200sec
ISO: 125

F-stop: f/5.6
exposure time: 1/125sec
ISO: 110

F-stop: f/5.6
exposure time: 1/200sec
ISO: 180
তিন নেতার মাজার



F-stop: f/5.6
exposure time: 1/200sec
ISO: 560

F-stop: f/5.6
exposure time: 1/200sec
ISO: 450
মাজারের পিছনে অবস্থিত একটি স্থাপত্য




F-stop: f/5.6
exposure time: 1/200sec
ISO: 2800
কাঠগোলাপ। জুম করে তোলা




F-stop: f/5.6
exposure time: 1/200sec
ISO: 1250

F-stop: f/5.6
exposure time: 1/200sec
ISO: 1000

F-stop: f/5.6
exposure time: 1/200sec
ISO: 560
খুবই কমন একটা ফুল। আপসুস। নাম জানি না। আপ্নারা হয়ত জানেন। জানলে আমাকে জানাবেন।




F-stop: f/5.6
exposure time: 1/125sec
ISO: 220
এটারও নাম জানি না




F-stop: f/20
exposure time: 1/5sec
ISO: 125
দোয়েল চত্বরের ভাস্কর্য




F-stop: f/4.8
exposure time: 1/60sec
ISO: 2500
মাটির বুকে রঙের আল্পনা।




F-stop: f/5.6
exposure time: 1/60sec
ISO: 3200
আমি তো দেখি কোনও ফুলেরই নাম জানি না।




F-stop: f/3.5
exposure time: 1/15sec
ISO: 900
এত কষ্ট করে ব্লগ টা পড়ার জন্য ধইন্যা। আসেন, কিছু খাইয়া যান।এটা আমার খুউউব প্রিয় একটি মেক্সিকান আইটেম। নাম ALU TORTILLA





F-stop: f/5.6
exposure time: 1/125sec
ISO: 180
আর এইটা হইলাম গিয়ে আমি। ঘাইমা অবস্থা কাহিল। বুঝতেই পারছেন, এইটা আমি তুলি নাইক্কা। তুলেছেন ওশি (আমার হবু বউ)

ছবিগুলাতে কি কি ত্রুটি আছে, তা যদি বিশেষজ্ঞরা জানাতেন, তাহলে আমার শেখায় সুবিধা হত। কোনও কিছু বাড়াতে বা কমাতে হত কিনা জানাবেন। ভালো থাকবেন। ধন্যবাদ সবাইকে।
কম্প্যাক্টে তোলা আমার আগের পর্ব নিচের লিঙ্কে
আমার দ্বিতীয় চোখে (ছবি ব্লগ)
৯টি মন্তব্য ৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কিভাবে বুঝবেন ভুল নারীর পিছনে জীবন নষ্ট করছেন? - ফ্রি এটেনশন ও বেটা অরবিটাল এর আসল রহস্য

লিখেছেন সাজ্জাদ হোসেন বাংলাদেশ, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৩৪

ফ্রি এটেনশন না দেয়া এবং বেটা অরবিটার


(ভার্সিটির দ্বিতীয়-চতুর্থ বর্ষের ছেলেরা যেসব প্রবলেম নিয়ে টেক্সট দেয়, তার মধ্যে এই সমস্যা খুব বেশী থাকে। গত বছর থেকে এখন পর্যন্ত কমসে কম... ...বাকিটুকু পড়ুন

সম্পর্ক

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৪২


আমারা সম্পর্কে বাঁচি সম্পর্কে জড়িয়ে জীবন কে সুখ বা দুঃখে বিলীন করি । সম্পর্ক আছে বলে জীবনে এত গল্প সৃষ্টি হয় । কিন্তু
কিছু সম্পর্কে আপনি থাকতে চাইলেও থাকতে পারবেন... ...বাকিটুকু পড়ুন

প্রতিদিন একটি করে গল্প তৈরি হয়-৩৭

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৫১




ছবি-মেয়ে ও পাশের জন আমার ভাই এর ছোট ছেলে। আমার মেয়ে যেখাবে যাবে যা করবে ভাইপোরও তাই করতে হবে।


এখন সবখানে শুধু গাছ নিয়ে আলোচনা। ট্রেনিং আসছি... ...বাকিটুকু পড়ুন

একাত্তরের এই দিনে

লিখেছেন প্রামানিক, ০১ লা মে, ২০২৪ বিকাল ৫:৩৬


শহীদুল ইসলাম প্রামানিক

আজ মে মাসের এক তারিখ অর্থাৎ মে দিবস। ১৯৭১ সালের মে মাসের এই দিনটির কথা মনে পড়লে এখনো গা শিউরে উঠে। এই দিনে আমার গ্রামের... ...বাকিটুকু পড়ুন

হুজুররা প্রেমিক হলে বাংলাদেশ বদলে যাবে

লিখেছেন মিশু মিলন, ০১ লা মে, ২০২৪ রাত ৯:২০



তখন প্রথম বর্ষের ছাত্র। আমরা কয়েকজন বন্ধু মিলে আমাদের আরেক বন্ধুর জন্মদিনের উপহার কিনতে গেছি মৌচাক মার্কেটের পিছনে, আনারকলি মার্কেটের সামনের ক্রাফটের দোকানগুলোতে। একটা নারীর ভাস্কর্য দেখে আমার... ...বাকিটুকু পড়ুন

×