নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সিনেমাপ্রেমী । ট্র্যাভেলার । বইপোকা । রন্ধনশিল্পী

আলভী রহমান শোভন

খাই, দাই, ব্লগ লিখি ।

আলভী রহমান শোভন › বিস্তারিত পোস্টঃ

চারটি অনুকাব্য

১৬ ই জুলাই, ২০২৩ সকাল ৮:৩৪



১.

দিগন্তের ওপারে তুমি তবু কত কাছে!
হাহুতাশ করছি আমি ফোনের এপাশে।
নভেম্বরের শহুরে শীতলতম দিনে দেখা হোক আমাদের।

২.

দিনে দুপুরে আমি তুমিহীনতায় ভুগি,
হাস্যোজ্জ্বল তুমি আমার প্রিয়তম অসুখ,
নক্ষত্রমণ্ডলীয় রাত্রিতে তোমার কথামালা আমার আরোগ্যের ওষুধ।

৩.

দিনগুলো সব আগের মতোই যাচ্ছে তবুও,
হামাগুড়ি দিয়ে হৃদয়ের অন্তঃস্থলে শুধু তোমার কণ্ঠ উপচে পড়ে।
নব জাগরণ আচ্ছন্ন করে আমায় তোমায় ভেবে ভেবে।

৪.

দিশেহারা করে দিয়ে
হারিয়ে যেয়োনা তুমি।
নতুন তুমি না হয় থেকে গেলে পুরনো পাড় ভাঙা বেনারসির মতো যত্নে।





মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুলাই, ২০২৩ সকাল ১০:২৬

বাকপ্রবাস বলেছেন: সব প্রেম বিষয়ক, জীবনের আরো অনুষঙ্গ আছে সেগুলো নিয়ে লিখলে ভাল হবে

১৬ ই জুলাই, ২০২৩ সকাল ১১:০৪

আলভী রহমান শোভন বলেছেন: আমি আমার অনুভূতিগুলি প্রকাশ করেছি মাত্র। লেখালেখি ব্যাপারটা নিজের ভেতর থেকে আসার জিনিস। জীবন অন্যান্য অনুষঙ্গ নিয়ে লেখার অনুভব আসলে লিখবো সে সব নিয়ে হয়তো!

২| ১৬ ই জুলাই, ২০২৩ সকাল ১১:২৪

বাকপ্রবাস বলেছেন: কিছু মনে করবেননা, আমি আসলে আপনাকে খুচিয়ে দিলাম, আমি খোচা দেয়াতে এখন লেখার সময় আপনার মনে আসবে অন্য বিষয় নিয়েও লেখার, এতে করে আপনার লেখার বিস্তৃতি বাড়বে।

১৬ ই জুলাই, ২০২৩ সকাল ১১:৩৬

আলভী রহমান শোভন বলেছেন: হা হা! ধন্যবাদ আপনাকে। মাথায় রাখবো ব্যাপারটা।

৩| ১৬ ই জুলাই, ২০২৩ দুপুর ২:৩৪

রাজীব নুর বলেছেন: সহজ সরল সুন্দর।

১৬ ই জুলাই, ২০২৩ বিকাল ৩:০৯

আলভী রহমান শোভন বলেছেন: অসংখ্য ধন্যবাদ ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.