নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

বাড়িয়ালার মেয়েটি সাথে এক প্লেট চটপটি

২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:১৭

চটপটি জিনিসটার প্রতি আমার আলাদা একটা আকর্ষন আছে ! প্রতি দিন সন্ধ্যার সময়ে এক প্লেট চটপতি না খেলে মনে হয় যেন কি যেন করি নি ! কি যেন একটা কাজ বাকী রয়ে গেছে !

আজও তাই চটপটি খাওয়ার জন্যই বের হলাম বাইরে !

তিনতলায় এসেছি দেখলাম বাড়িয়ালার মেয়েটি দরজা খুলে বের হল ।

আমি এই জিনিসটা ঠিক বুঝতে পারি না এখনও ! আমি যখন সিড়ি দিয়ে উঠি বা নামি, ঠিক যখন তিন তলার কাছে আসবো মেয়েটি দরজা ঠেলে বের হবে । তার পর আমার দিকে তাকিয়ে একটু হাসবে !

মেয়েটি কি টেলিপ্যাথি জানে নাকি !!

কে জানে !!

একদিন সময় করে জিজ্ঞেস করতে হবে !

আজও মেয়েটা আমাকে দেখে মিষ্টি করে হাসলো !

-কোথায় যচ্ছেন?

-আমি ? কোথাও না । এই একটু নিচে যাবো !

-নাস্তা করতে?

-এই আর কি ! চটপটি খাবো !

-চটপটি!!

মেয়েটার মুখ দেখে মনে হল যেন চটপটি অনেক দিন খাই নি !

আমো বললাম

-চলুন ! আমার সাথে খাবেন একপ্লেট !

-আমি?

মেয়েটা একটু খুশি হল । কিন্তু পরক্ষনেই মুখটা কেমন যেন একটু মলিন হয়ে গেল !

-না থাক !

-আশ্চর্য ! থাকবে কেন? এই তো বাসার পাশেই তো চটপটির দোকান ! চলুন কোন সমস্যা নাই !

-না একটু সমস্যা আছে !

-চলেন না ! কি হবে ?

-প্লিজ কিছু মনে করবেন না ! একটু সমসয়া আছে !

-ও !!

এবার আমার মনটা খারাপ হল কিছুটা ! মেয়েটার সাথে চটপটি খেতে পারলে ভাল লাগতো ! পছন্দের খাবার গুলো পছন্দের মানুষ গুলোর সাথে খেতে পারলে তার সাধ আরো বেরে যায় !

অনেক দিন থেকেই ভাবছিলাম মেয়েটাকে চটপটি খাওয়ার অফার দিবো !!

কিন্তু মেয়েটি এভাবে মানা করে দিল !

কি এমন হত আমার সাথে চটপটি খেলে !

-আপনি রাগ করলেন না তো !

-না রাগ করার কি আছে !

কিন্তু মনে মনে আমি একটু রাগই করলামই মেয়েটার উপর !

-না আপনি রাগ করেছেন ! আপনার মুখ দেখেই বোঝা যাচ্ছে !

-না আমি রাগ করি নি ! আচ্ছা আমি যাই ! কেমন !!

মেয়েটিকে আর কিছু বলার সুযোগ না দিয়ে নেমে চলে এলাম । একবারও ফিরে তাকালাম না ! আমি জানি না মেয়েটি গেট পর্যন্ত আসবে ! আামর দিকে তাকিয়ে থাকবে !!

একবার কি ফিরে তাকাবো ?

না থাক !

তাকাবো না !!

আচ্ছা মেয়েটি তো আমার পিছন পিছন আসতে পারে ! আমি যখন চটপটির অর্ডার দিবো মেয়েটি এসে বলবে চলে এলাম আপনার সাথে চটপটি খাওয়ার জন্য !

চটপটির দোকানের সামনে গিয়ে খানিক সময় অপেক্ষা করলাম ! যদি মেয়েটা আসে !!

কিন্তু বেশ কিছুক্ষন দাড়িয়ে থাকার পরও মেয়েটি এল না !! আশ্চর্য এলোই না !!

এখান থেকেই প্রতিদিন চটপটি খাই । দোকানদার মামা আমাকে খুব ভাল করে চেনে ! প্রতিদিন এসেই আমমি অর্ডার দেই । আজ দিচ্ছি না দেখে মামা নিজ থেকেই বলল

-মামা আ খাইবেন বা ?

-না মামা । আজ ভাল লাগছে না !

-খান মামা, ভাল কইরা বানাইয়া দেই ?

-থাক মামা । কাল খাবো । আজ যাই ।

সত্যি সত্যিই চটপটি না খেয়েই চলে এলাম !

কেন এলাম ?

জানি না ! মেয়েটার উপর রাগ করে ?

কেন ? সে না খেলে না খাবে ! আমি কেন খাবো না কেন ?

আমি হাটতে হাতটে বাসার দিকে যাচ্ছি । কেমন যেন একটা বিষন্নতা ভর করে আছে মনের ভিতর । মনে হচ্ছে হয়তো আর কোনদিন গলা দিয়ে চটপটি নামবে না আমার !

অদ্ভুদ মানুষের মন !



পরদিনও গেলাম না চটপটি খেটে ! বাইরেও বের হলাম না ! মনটা খারাপ হয়ে রইলো ! বারি যাবার সময় আমি মেয়েটিকে বলে যাই নি বলে মেয়েটি আমার উপর রাগ করেছিল । আর আমি এতো করে আামর সাথে চটপটি খেতে বললাম । শুনলো না ।

আমার কি রাগ হটে পারে না ?

অবশ্যই পারে.....



পরের দিন সন্ধ্যার সমসয় কি করবো ভাবছিলাম ! বাইয়ে কি বের হব কি না মনস্থির করতে পারছিলাম না । ঠিক এই সময় কলিংবেল বেজে উঠল ! দরজা খুলে দেখি বাড়ির দারোযান !

-কি ব্যাপার?

-আপামনি আপনেরে ছাদে যাইতে কইছে !

-কেন?

-আমি কইতে পারি না ! আপনে গিয়া দেখেন !

-আচ্ছা ঠিক আছে । গিয়ে বল আসছি !



ছাদে গিয়ে দেখি মেয়েটি এক কোনে দাড়িয়ে আছে ! আমি সামনে গিয়ে দাড়ালাম ! মেয়েটার মুখটাও কেমন যেন একটু মলিন !

আমার দিকে তাকিয়ে একটু হাসল । বলল

-ভাল আছেন?

-এই তো আছি !

-মন খারাপ আপনার ?

-নাহ ! মন খারাপ কে হবে !

মেয়েটা কিছুক্ষন চুপ করে থেকে বলল

-আমি জানি আপনার মন খারাপ । আপনি আমার উপর রাগ করেছেন !

-আমি কেন আপনার উপর রাগ করবো ?

-ঐ যে আমি আপনার সাথে যেতে রাজি হই নি !

যাক তাহলে তুমি বুঝতে পেরেছ ! ভাল ! আমি কিছু না বলে চুপ করে থাকি ! দেখি মেয়েটা কি বলে !

মেয়েটা কি বলে !

-এভাবে রাগ করলে কি হয় বলুন ? আপনাকে বলেছিলাম না বাবা বাইরের জিনিস খাওয়া একদম পছন্দ করে না ! যদি আপনার সাথে যেতাম বাবার কানে ঠিকই পৌছে যেত যে আমি বাইরের চটপটি খেয়েছি !

মেয়েটি চুপ করে থালো কিছুক্ষন ! আমি বললাম

-আপনি বলতেন । আমরা আর একটু দুরে গিয়ে খেতাম ! তাহলেই আপনার বাবা জানতে পারতো না !

-ওখানেও সমস্যা ছিল ! বাইয়ের খারার খেলেই আমার পেটে ট্রাবল দেখা দেয় ! দেবেই ! এই জন্য !

আমি চুপ করেই থাকলাম ! মেয়েটি আবার বলল

-আপনি ঐ দিন চটপটি খান নি তাই না?

মেয়েটা কিভাবে বুঝলো যে আমি চটপটি খাই নি !

-কালকেও খান নি ? কি সত্যি?

-হুম !!

-আসুন ? আমার সাথে ।

-কোথায় ?

-আসুন তো !

মেয়েটি আমাকে সিড়ি ঘরে ওপাশে নিয়ে গেল । এখানে একটা টেবিল পাতা । দুপাশে দুটো চেয়ার । টেবিলের উপর ঢাকনা দিয়ে দুটো প্লেট ! মেয়েটি আমাকে বসতে বসলো !

আমি বসলাম ! মেয়েটিও বসলো ।

ঢাকনা উঠাতেই দেখলাম ধোয়া ওঠা চটপটি !

মেয়েটি বলল

-বাসায় রান্না করা ! আমি রেধেছি ! খেয়ে বলেন কেমন হয়েছে ! ভাল হবে না জানি । প্রথম রেঁধেছিতো

আমার মনটাই ভাল হয়ে গেল !

এক চামুছ মুখে নিলাম । মেয়েটি আগ্রহ নিয়ে আামর দিকে তাকিয়ে আছে !

-কেমন হয়েছে ?

আমার কাছে মনে হল এর থেকে সাধের চটপটি আমি আর কোনদিন খাই ই নি !!







এই সিরিজের আরো কিছু গল্প

০১. বাড়িয়ালীর মেয়েটি !!

০২. বাড়িয়ালার মেয়েটি আবার !!

০৩. একরিক্সায় বাড়িয়ালার মেয়েটি আর আমি

০৪. বৃষ্টিতে বাড়িয়ালা মেয়েটি



ফেবু লিংক

মন্তব্য ৬০ টি রেটিং +৮/-০

মন্তব্য (৬০) মন্তব্য লিখুন

১| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:২১

লুৎফুল কাদের বলেছেন: আমি ভেবেছিলাম-"বাড়ী ওয়ালার মেয়েটি" আপনাকে ধাওয়া দিছিল-সেই বিষয়ে লিখবেন B-)) B-)) B-))

২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:৩৫

অপু তানভীর বলেছেন: দিলেই লিখবো! কিন্তু এখনও তো দিল না...... ;) ;) ;)

২| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:৩০

সিয়ন খান বলেছেন: কি কপাল ভাই আপনার!!! বাড়িয়ালার মেয়ে চটপটি খাওয়াই। রাজ কপাল

২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:৩৪

অপু তানভীর বলেছেন: তাই তো দেখতাছি............।

৩| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:৩১

ক্ষণিক বলেছেন: BUT picture e to FUSKA??? chotPOTI koi?? :P :P :P

২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:৩৩

অপু তানভীর বলেছেন: আমি জানতাম এই প্রশ্নটা কেউ না কেউ করবেই !! =p~ =p~ =p~
এই জন্য নিচে চটপটির ছবি দিছি ;) ;) ;)

৪| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:৪০

আবু সালেহ বলেছেন: আহা এমন কইরা কেউ যদি খাওয়াতো....................... :P :P :P :P

২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৩৯

অপু তানভীর বলেছেন: খাওয়াবে খাওয়াবে..............
অপেক্ষায় থাকুন..........

৫| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:৪১

ডিএন বলেছেন: ভাই মুখে কিন্তু পানি আইয়া পরসে ............।। :(( :(( আমি চটপটির নাম সুনলেই পানি আইয়া পরে ঈমানে কইতাসি... /:) /:)

অখন জি এফ থুক্কু বাইক নিয়া বাইর হইলাম খাইয়া আসি ফুচকা :D :D :) একলা খাই কি কন? B-) দুজনে আক্লগে খাই নাই না খাইলেও ফুচকার স্বাদ কমবো না ;) ;) ফুচকার মজাই আলাদা ...।। হে হে হে............।।

ভাল থাকবেন ( কমেন্ট পুরা সত্য :-B বাইক= সাইকেল :-B )

২৯ শে আগস্ট, ২০১২ সন্ধ্যা ৭:৪৭

অপু তানভীর বলেছেন: আমার জন্য এক প্লেট নিয়া আইসেন..........কইলাম........।

৬| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:৪৭

মাক্স বলেছেন: গল্প বরাবরের মতই ভাল্লাগছে। প্লাস

২৯ শে আগস্ট, ২০১২ সন্ধ্যা ৭:৪৮

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৭| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:৫০

নিমচাঁদ বলেছেন: বাড়ীওয়ালার মেয়ে নিয়ে দেখা যাইতেছে কঠিন অবসেশন । আশা করি বাড়ীওয়ালার মেয়ের বিয়ে খেয়ে এসেছি- এই ধরনের গল্প আমরা পাবো না :-0

২৯ শে আগস্ট, ২০১২ সন্ধ্যা ৭:৫৩

অপু তানভীর বলেছেন: পাইলেও পাইতে পারেন.......... কিছু কওন যায় না............

৮| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:৫৭

একজন আরমান বলেছেন: উফফ বাড়িওয়ালার মেয়ের হাতের ফুসকা? কেমন ছিল খেতে? মিষ্টি নাকি? :P :P

২৯ শে আগস্ট, ২০১২ সন্ধ্যা ৭:৫৮

অপু তানভীর বলেছেন: তা তো বলা যাবে না !! গোপন কথা !! ;) ;) ;)

৯| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:০৭

শহীদুল ইসলাম অন্তর বলেছেন: বাড়িওয়ালার মেয়ে এই একটা শব্দ আমাকে.....................

২৯ শে আগস্ট, ২০১২ সন্ধ্যা ৭:৫৮

অপু তানভীর বলেছেন: আপনাকে??????????????

১০| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:০৮

সুখী রাজপুত্র বলেছেন: :)

২৯ শে আগস্ট, ২০১২ রাত ৮:০৩

অপু তানভীর বলেছেন: :) :) :)

১১| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:১০

আরহাসান বলেছেন: আরো একটি রোমান্টিক গল্প।

২৯ শে আগস্ট, ২০১২ রাত ৮:০৩

অপু তানভীর বলেছেন: হুম তো!!

১২| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:২৯

সত্য কথায় যত দোষ ! বলেছেন: ভাল লাগল। প্লাস।

২৯ শে আগস্ট, ২০১২ রাত ৮:০৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১৩| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৫০

ভুং ভাং বলেছেন: বাড়ীওয়ালার হালায় করে কি ? মাইয়া তো হালায় লেখক অপু তানভীর লগে ভাইগা যাইবগা কয় দিন পর । ;) ;) ;) ;) আমগো কি ? বিয়ার দাওয়াত পাইলেই চলে ! =p~ =p~ =p~ ডোন্ট মাইন্ড একটা ভুং ভাং কিসিমের কমেন্স দিলাম।

২৯ শে আগস্ট, ২০১২ রাত ৮:০৪

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

১৪| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৫২

আশরাফ উদ্দিন বলেছেন: ভালো

২৯ শে আগস্ট, ২০১২ রাত ৮:০৪

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

১৫| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৫:০০

রোড সাইড হিরো বলেছেন: ভালোই চালাচ্ছেন বাড়িওয়ালির মেয়ের সাথে ;) ;) ;)। বরাবরের মত ভালোলাগা +

তবে আপনার চটপটি দেখে আমার আগের দিনের কথা মনে পড়ল। আমাদের দেশের বাড়ির পাশের প্রতিবেশি প্রতি রোজার ঈদের দিন সকালে সেমাই এর সাথে পাঠাতো চটপটি- ঠিক একদম আপনার দেওয়া ছবির মত। দারুণ সেই চটপটির স্বাদ প্রতিবছর একই রকম হত। কিন্তু মিস করেছি সেই চটপটি এবছর :( ...

২৯ শে আগস্ট, ২০১২ রাত ৮:০৫

অপু তানভীর বলেছেন: এখন আর পাঠায় না?

১৬| ২৯ শে আগস্ট, ২০১২ বিকাল ৫:০৫

shaontex বলেছেন: গল্প ভাল লেগেছে ।:) আবার নেক্সট গল্পের জন্য অপেক্ষা করতে হবে :(:(:(

২৯ শে আগস্ট, ২০১২ রাত ৮:০৫

অপু তানভীর বলেছেন: দেখা যাক এবার কি নিয়ে লেখা যায়.......।

১৭| ২৯ শে আগস্ট, ২০১২ রাত ৮:২৫

অনিক আহসান বলেছেন: খোদার কসম কোন লোকের ভিতরে এতো রোমান্স থাকতে পারে আপনারে না দেখলে.. থুরি আপনার লেখা না পরলে জানতামই না। চালায় যান.. এরশাদ সাব আর ইমদাদুল হক মিলনের পরে এত গদ্গদ প্রেম বহন করা মানুষ আপ্নেই ভাই ।

২৯ শে আগস্ট, ২০১২ রাত ৮:৩২

অপু তানভীর বলেছেন: B:-) B:-) B:-) B:-)

১৮| ২৯ শে আগস্ট, ২০১২ রাত ৯:০৮

শামীম 776 বলেছেন: ভাই এমন যদি একটা সুযোগ পাইতাম।

৩০ শে আগস্ট, ২০১২ সকাল ১১:৫৩

অপু তানভীর বলেছেন: পাইবেন......... অপেক্ষাতে থাকেন.........

১৯| ২৯ শে আগস্ট, ২০১২ রাত ৯:১৮

রাফাত নুর বলেছেন: এই বাড়ি অয়ালার ফুন নম্বর টম্বর আছে। ভারা থাকতাম চাই । B-))

৩০ শে আগস্ট, ২০১২ সকাল ১১:৫৫

অপু তানভীর বলেছেন: কোন ফ্লাট এখনও খালি হয়নাই.......... হইলেই জানাবো.........

২০| ২৯ শে আগস্ট, ২০১২ রাত ৯:৫৯

সুন্দর খাঁ বলেছেন: ইনশাল্লাহ এই মেয়েকে বিয়ে করে আপনি বাড়ির মালিক হবেন, তারপর ভাড়াটিয়ার মেয়েকে নিয়ে গল্প লেখা শুরু হবে।

৩০ শে আগস্ট, ২০১২ সকাল ১১:৫৫

অপু তানভীর বলেছেন: আমারো এই রকম ইচ্ছা আছে !! দেখা যাক..........

২১| ৩০ শে আগস্ট, ২০১২ রাত ১:০১

আর.হক বলেছেন: কবে যে এরকম বাড়ীওয়ালা পামু?????? :( :( :(

৩০ শে আগস্ট, ২০১২ সকাল ১১:৫৬

অপু তানভীর বলেছেন: ;) ;) ;) ;)

২২| ৩০ শে আগস্ট, ২০১২ রাত ১:০৬

আমি তুমি আমরা বলেছেন: কি কপাল ভাই
আপনার!!!

৩০ শে আগস্ট, ২০১২ রাত ১০:৩৮

অপু তানভীর বলেছেন: তাইতো দেখতে পাচ্ছি !!

২৩| ৩০ শে আগস্ট, ২০১২ রাত ১০:৩৭

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: আহারেএএএ!!! চটপটি!!!!

৩০ শে আগস্ট, ২০১২ রাত ১০:৩৯

অপু তানভীর বলেছেন: হুম !!! খাবা নাকি???

২৪| ৩১ শে আগস্ট, ২০১২ সকাল ১০:০২

শীলা শিপা বলেছেন: চটপটি!!!! গল্পের চাইতে তো ঐটার দিকেই বেশি সময় তাকিয়ে ছিলাম।

৩১ শে আগস্ট, ২০১২ বিকাল ৩:০৯

অপু তানভীর বলেছেন: তাকিয়ে থেকে আর লাভ কি বলুন...........
নিচে গিয়ে খেয়ে আসুন........।

২৫| ০১ লা সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:২৭

দুঃখ হীন পৃথিবী বলেছেন: সিয়ন খান বলেছেন: কি কপাল ভাই আপনার!!! বাড়িয়ালার মেয়ে চটপটি খাওয়াই। রাজ কপা

০১ লা সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:১৩

অপু তানভীর বলেছেন: তাই তো দেখতাছিরে ভাই...।

২৬| ০১ লা সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:১২

রুদ্রনীল আর নীলকষ্ট বলেছেন: আমলেই ভাই রাজ কপাল আপনার++++++++++++ ;) ;) ;)

০১ লা সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:১৩

অপু তানভীর বলেছেন: :) :) :) B-) B-) B-)

২৭| ০১ লা সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:২৭

শায়মা বলেছেন: আহারে মেয়েটা এত মজার চটপটি বানাতে পারে!!!!!!!!

০১ লা সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৩২

অপু তানভীর বলেছেন: :):):) তা টো পারবেই.........।

২৮| ০১ লা সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৪৩

C/O D!pu... বলেছেন: X( X(( X( এতো সুখ দেখতে পারতাছি না, এই পোস্টটা ক্যামনে আপনার বাড়িওয়ালার কাছে পাঠাবো?

ভয় পাইয়েন না

০১ লা সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:০৮

অপু তানভীর বলেছেন: পাঠায়া লাভ নাই................. =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২৯| ২৫ শে নভেম্বর, ২০১২ রাত ১:২৫

দুষ্ট_ছেলে বলেছেন: ভালো লাগলো অনেক

২৫ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:০৩

অপু তানভীর বলেছেন: :):):)

৩০| ০৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:০০

কামরুল আহসান খান বলেছেন: আপ্নেরে ডাইকা ফুচকা খাওয়াইল :-/


আহারে এই জন্মে কোনো দরদি বাড়িয়ালার মাইয়ার সাক্ষাত পাইলামনা /:)


বাড়িয়ালার পুলা বনাম ভাড়াটিয়ার মাইয়া সিরিজ চালু করার দাবি করা গেলো ;) নইলে আম্নের লগে আড়ি :-0

১৪ ই আগস্ট, ২০১৩ রাত ১:২৯

অপু তানভীর বলেছেন: দেখি সামনে কি করা যায় নাকি !!
কুন চিন্তা কইরেন না সিরিজ আবার শুরু হইবে !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.